টুকরো-বিচ্ছিন্ন চিন্তামালা

শাহেনশাহ সিমন এর ছবি
লিখেছেন শাহেনশাহ সিমন (তারিখ: বিষ্যুদ, ০৬/০৮/২০০৯ - ১১:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


মূষলধারে বৃষ্টি হচ্ছে। অফিসের ফ্লোরে ফ্লোরে ঘুরছি আজকে, কোন কাজ করতে ইচ্ছা হচ্ছে না। মেঘলা আকাশ দেখলেই আমার আলসেমীটা চাগিয়ে ওঠে। ব্যতিক্রম বলতে বসের রুমের বোরিং আধাঘন্টা'র রুটিন মিটিং। বসের-ও মনে হয় কোন কাজ-কাম নাই আজকে। রেকর্ড বৃষ্টির দিনে অফিস বিল্ডিঙের পাশে সৃষ্ট ক্ষত গাড়িয়ে বসার আগেই কীভাবে মেরামত করা হবে বলতে বলতেই একটা কাঁপুনি বা ঝাকুনি খেলাম আমরা সবাই। লেকের পাড়ের ৬তলা অফিসের ভিত্তিমূল দূর্বল। তার ওপর লেগেছে ভাঙন। কে জানে, আজকে ঠিক-ঠাক বাসায় যেতে পারবো কিনা।


মানুষ হিসাবে আমি বেশ ভুলোমনা। বন্ধু, আত্মীয় এমনকি নিজ সংশ্লিষ্ট বিশেষ দিন গুলো আমার কখনোই মনে থাকে না। কমিউনিটি সাইটগুলোর কল্যাণে অবশ্য অনেক কিছুই মনে রাখা লাগে না আজকাল। যেমন গত রাতে রবি ঠাকুরের 'স্যাড ডিমাইস' নোট দেখে বুঝলাম আজ বাইশে শ্রাবণ। 'টুডে ইজ দ্যা ডে অব স্যাড ডিমাইস অফ দ্য টাগোর।' এমন ফাজিলীয় মেসেজ দেখে রাত থেকেই মেজাজটা খিচড়ে আছে। অফিসেও তার কিছু প্রভাব দেখছি। বিভিন্ন কিউবে মৃদুশব্দে বিভিন্ন লহরীর মিশেলের সাথে বিল্ডিং কাপুনির কারনে সৃষ্ট কিছু চ্যাওম্যাও, খারাপ লাগছেনা ফিউশনটা।


মোররা, চকলেট বোম্ব আর রাতে মসজিদের সামনের আড্ডা— কলেজ-বিশ্ববিদ্যালয় সময়গুলোতে শবেবরাত মানেই ছিল এগুলো। এক বরাতের রাতে বৃষ্টি বেশ নাকাল করেছিল আমাকে। গতবারের এমন রাতে মসজিদের সামনে থেকে কয়েকজন যুবক মুসল্লীকে কিছু সৈনিক উঠিয়ে নিয়ে গিয়েছিল শৃঙ্খলা ভাঙার অপরাধে। শুনেছিলাম পরে সবাই নাকি ছাড়া পেয়েছিলো সংশ্লিষ্টদের বরাতে কিছুটা সৌভাগ্য ইনজেক্ট করে। এবার দেখি কি হয়। রকমারী রঙচঙা বিভিন্ন স্বাদ-বিস্বাদের হালুয়া-ও বেশ লাগত। গরম লুচি/পরোটা'র সাথে গাজর-খেজুরের হালুয়ার কথা ভাবতে ভাবতে এখনই জিভে লালা চলে আসলো দেঁতো হাসি । বাড়ি বদলের দরুন এবার প্রতিবেশীদের হালুয়ায় ভাগ বসানো হলো না, এই আফসোস!


মন্তব্য

লুৎফুল আরেফীন এর ছবি

এই ধারাটা ভালো লাগলো সিমন। আদর্শ ব্লগিং আমেজ।

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

ধন্যবাদ বস! তেমন কিছু তো পারি না, এসব করে একটু হাত চালানো আরকি।

অন্দ্রিলা এর ছবি

আইহায় এইসব এগুলা কী বলেন সিমন ভাই? আমরা তো কোনো ঝাঁকুনি টের পাইনাই ইয়ে, মানে...

আজকে দুপুরে আমরা স্টার থেকে খিচুড়ি আনায়ে খাইলাম, উইথ আমের আচার দেঁতো হাসি

রাস্তায় দেখসেন পানি জমসে? আজকে লাঞ্চের পর থেকে আমারও ছুটি ছুটি মুড মন খারাপ

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

বলো কী! আমরা তো বেশ ভালোই ঝাঁকুনি খেলাম। নীচে এর জন্য ভালোই দৌড়ানো হচ্ছে।

রেগে টং

আমার সকাল থেকেই চোখ টিপি

এনকিদু এর ছবি

বাড়ি বদলানর খবরটা তো আগে শুনি নাই । নতুন বাসা কোথায় ? নাকি আমি বনানীর যেই বাসার কথা জানি সেটাই আপনার নতুন ঠিকানা ।

আজকে যে একটা বিশেষ দিন - আমার মনেও ছিলনা । আমি আজকেও বিকালে আপনাকে বিড়ি টানতে ডাকব নাকি ভাবছিলাম । বৃহষ্পতিবার বলে কথা ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

বনানীরটাই বদলানো ঠিকানা। আর বিড়ি খেতে তো আমি একপায়ে হাজির খাইছে

মুস্তাফিজ এর ছবি

বিড়ি খাওয়া ভালোনা, শরীরের ক্ষতি হয়।

...........................
Every Picture Tells a Story

সুহান রিজওয়ান এর ছবি

সিমন ভাই আজকাল নিয়মিত লেখেন- এইটাই ভালু পাই।
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

লেখাগুলা ভাল্লাগে?

সুহান রিজওয়ান এর ছবি

লাগবো না ক্যাঁ ?? এইটা কিরাম কথা ?? ...

---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

এই আবজাব ভাল্লাগে বইলা আমারে আরো তুলা দ্যান তো, ঐটা ভাল্লাগে চোখ টিপি

অতিথি লেখক এর ছবি

এতসব লোভনীয় খাবারের নাম শুনে মনটা আনচান করছে হাসি লেখককে ধন্যবাদ

অমাবস্যা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ভালো লাগলো...

অতন্দ্র প্রহরী এর ছবি

ভালো লাগলো...

কিন্তু বস, আপনি বিল্ডিংও কাঁপায়া ফেললেন?! চোখ টিপি

'শবে বরাত' (গত)কাল হইলে আজ ছুটি পাইতাম। মন খারাপ

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

হ! একটু ড্যান্স মার্ছিলাম আরকী খাইছে

মন খারাপ

অমিত আহমেদ এর ছবি

বেশ।
এনকিদু, প্রহরী, সিমন, আমাদের নেক্সট আড্ডা কই কবে?


ওয়েবসাইট | ব্লগস্পট | ফ্লিকার | ইমেইল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সিমন তো যেখানে যায় দেখি খালি ভাঙচুর করে। আমার বাড়িতে এসে চেয়ার ভাঙে। এখন দেখি ৬তলা ভবন ভাঙ্গার তালে আছে...
কস্কি মমিন!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

সমস্যাটা আসলে মাজুল প্রোডাক্টের। আপনার বাসার চেয়ার বা আমার বিল্ডিঙের মালমশলা, দু'টাই দুইনম্বরি। তাই ঘটনা ঘটলো আরকী চোখ টিপি

অফিসেরটা তো আর জানি না, তয় ফিউচারে আপনার বাসায় একনম্বুরি চেয়ার পাবো, এই আশা রাখি দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ... নাচতে না জানলে তো উঠান বাঁকাই হইবো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ভুতুম এর ছবি

খাঁটি ব্লগ হইছে। পুরাই জাঝা!

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

দুষ্ট বালিকা এর ছবি

ভাল্লাগসে! দেঁতো হাসি

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।