একপংক্তিকা -এক

সাইফুল আকবর খান এর ছবি
লিখেছেন সাইফুল আকবর খান (তারিখ: শনি, ১৯/০৯/২০০৯ - ১:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

"সেলিনা, ভাল্লাগে না!" মন খারাপ

.........................................................

[পাদটীকা: জীবনে বহুবার আমার এই লাইনটি চিত্কার ক'রে বলতে ইচ্ছে হয়েছে বহু বহু সেলিনাকে, কিংবা উদ্দেশ্যহীনভাবে নিজ একান্তেও। তবে, এই একপদী কবিতাটি আমার নিজের সৃষ্টি না। এটা আমার অগ্রজ সহোদর, অকালে আত্নঘাতী হওয়া (মানুষ বা প্রাণী হিসেবে না, কবি হিসেবে) কবি, সাইফুল মেহেদী (খান)'র। ১৯৯৯/২০০০ সালের দিকের। এটার অন্য কিছু সবিস্তারও আছে অবশ্য, যা পরে কখনও বলবো অন্য কোনো পোস্টে প্রাসঙ্গিক হয়ে এলে। তবে, এই পোস্ট কিন্তু এক লাইনের, হ।]


মন্তব্য

অনিকেত এর ছবি

আমারো ভাল্লাগে না---
কিন্তু পোষ্ট চলুক

সাইফুল আকবর খান এর ছবি

হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

হিমু এর ছবি

বিকল্প কয়েক্টা ...

"সেলিনা! এলি না?!"

"সেলিনা! খেলি না মন খারাপ ।"

"সেলিনা ... পেলি না!"



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সাইফুল আকবর খান এর ছবি

সেলিনা! আর পেলি না? চোখ টিপি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

দুষ্ট বালিকা এর ছবি

সবকিছুর পরে কি 'সেলিনা ....যাবিনা/ গেলিনা?' হইতারে?

---------------------------------------------
আয়েশ করে আলসেমীতে ২৩ বছর পার, ভাল্লাগেনা আর!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফুল আকবর খান এর ছবি

লিচ্চয় হৈতারে। তবে, শেষ বা পরে বলতে বোধ হয় নাই এইটার কিছু। ইচ্ছামতো হৈতে থাকতারে, জলম জলম। বানাইতে থাকেন, খেলতে থাকেন। আর কতো দুষ্টামি আলসেমি আয়েশ করবেন বলেন! খাইছে

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

রণদীপম বসু এর ছবি

সেলিনা সেলি ! না সে লিনা ?
সেলিনা সেলি না ! সে লিনা ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সাইফুল আকবর খান এর ছবি

ইয়ে, মানে...
(মাথা চুলকানি)
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

শাহেনশাহ সিমন এর ছবি

হ!

(আমিও এক শব্দের মন্তব্য করলাম)

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সাইফুল আকবর খান এর ছবি

উঁম।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

রেশনুভা এর ছবি
সাইফুল আকবর খান এর ছবি

সেলিনা, আর কইও না!

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

(!)
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

(?) ( হাসি )

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তুলিরেখা এর ছবি

সেলিম, আহা সেলিম, কবে তুই জাহাঙ্গীর হইলি?

-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

সাইফুল আকবর খান এর ছবি

আকবরের যখন পুত্রসন্তান হৈলো! খাইছে

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সাইফ তাহসিন এর ছবি

খান সাব, লেখার শিরোনাম পাল্টায় ক্যাটেগরিতে যে "একপংক্তিকা" দিসিলেন, সেটা দিলে বেশি মজা হইত। আমার ধারনা ষে রকম, তবে চালায় যান।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাইফুল আকবর খান এর ছবি

হুউম। হইতো হয়তো। হাসি
দেখা যাক।
থ্যাংক্যু সাইব্বাই।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ইশতিয়াক রউফ এর ছবি

সেলিনা... খেল্লি না!

সাইফুল আকবর খান এর ছবি

হ, এল্লেইগাই তো ভাল্লাগলো না! চোখ টিপি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৌরভ এর ছবি

সেলিনা ক্যাডা? ইয়ে, মানে...


আবার লিখবো হয়তো কোন দিন

দ্রোহী এর ছবি

পাশের বাড়ির সেলিনা। তার সাথে খেলি না।

সাইফুল আকবর খান এর ছবি

এইত্তো, দ্রোহী ভাই ঠিকই চিইনা ফালাইছে! দেঁতো হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৌরভ এর ছবি

সেলিনা কি খেলতে চায়?
কী খেলতে চায়?
আম্রা খেলিনা কেনু? কেনু? কেনু?


আবার লিখবো হয়তো কোন দিন

সাইফুল আকবর খান এর ছবি

আরে না রে ভাই! সেলিনা খ্যালে না, খ্যালতে চায়উ না। অয় খ্যাললে ত ওইছিলেই কাম!
খাইছে
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুহান রিজওয়ান এর ছবি

সাইফুল ভাই, খেলুম না...
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

সাইফুল আকবর খান এর ছবি

আরে ভাই, সেলিনাই খ্যালে না, তুমি খেললেই কী, আর না খেললেই কী, কও! চোখ টিপি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সাইফুল আকবর খান এর ছবি

সাব্বাশ ধুগো! এইটাই একটা বাঘের বাচ্চা! হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

শামীম এর ছবি

কিচ্ছু কইতারলামনা .... ... শাশুড়ির নাম কিনা!
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সাইফুল আকবর খান এর ছবি

হায় রে! মায়াই লাগতেছে শামীম ভাইয়ের জন্য! হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

"সেলিনা, দিলি না?" চোখ টিপি

সাইফুল আকবর খান এর ছবি

ওহ্, আপ্নেও চাইছিলেন তাইলে! খাইছে
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।