Warning: Creating default object from empty value in theme_img_assist_inline() (line 1488 of /var/www/sachalayatan/s6/sites/all/modules/img_assist/img_assist.module).

"হাচল তিথীর সচলপ্রেম "

তিথীডোর এর ছবি
লিখেছেন তিথীডোর (তারিখ: বুধ, ০৯/১২/২০০৯ - ২:৫০অপরাহ্ন)
ক্যাটেগরি:


মানুষ একসঙ্গে কটা দিকে মনোযোগ দিতে পারে ??
আমি বাপু এ দলে নই,যখন যেদিকে ছুটি--- পুরো দুনিয়া হাতের মুঠোয় পুরে ছুটি। একে তো বাচাল মানুষ (মুখ বন্ধ করে থাকতে পারিনা), তার ওপর একরোখা (নিজে যা বুঝি তাই করি)। ইহজীবনে যদি কোন অভাগার কপালে এই "পেইন " প্যাকেজ জোটে, বেচারার কি দশা হবে ভেবে আমি নিজেই দু-একটা লম্বা দীর্ঘশ্বাস ছেড়ে দি!

আমার চলতি নেশার নাম "সচলায়তন "।সময়সীমা খুব বেশি নয়, এই মাসদুয়েক! যদিও নামটা শোনা ছিলো বেশ আগে.. এক মহারথী ব্লগারের সুত্রে ,,তিনি প্রায়ই লিংক- টিংক দিতেন।
আমার তখন দরোজা ছুঁই ছুঁই লাস্ট ইয়ার ফাইনাল, দম ফেলার সময় নেই। মনে মনে ঠিক ছিলো অবসর পেয়েই তুমুল অভিযানে নামবো। তা সে সুযোগ পাওয়া গেলো কই, এক্সাম শেষ হবার পরদিন থেকেই ইর্ন্টানিতে ঢুকলাম।
হায়রে গাধার খাটুনি!!!

সাতসকালে ত্রিমূর্তি (আমার মা-বাবা দুজনই ব্যাংকার) একসাথে বেরুই.. আমি ফিরি সবার শেষে !
এই বিয়াপক আনন্দময় (!) জীবনের মাঝেও একদিন সচলে নাক গলালাম। আহ, যাকে বলে "লাভ এট ফাস্ট সাইট "! লইজ্জা লাগে
যতদূর মনে পড়ে, সেদিন নীড়পাতা জুড়ে ছিলো "ফেরা " নামে ওডিনের ছোটগল্পের পোস্ট। আমি রাক্ষুসে পাঠক ,পড়ে পড়ে আর সাধ মেটেনা।

ব্যস, ওই থেকে শুরু....
একদিন সাহস করে নিবন্ধন সেরে নিলাম, আর আমাকে পায় কে? মনের সুখে মন্তব্য করি আর ভালো লাগা লেখকদের এডাই।
সব্বার এক্সপ্রেশানই সেইম--- ও, আপনিই তিথীডোর??
বোঝেন অবস্থাটা!! চিন্তিত

পড়তে তো ভালবাসি সবই। অনিকেতদা, হিমুদা, শিমুল, আলবাব ভাই, তুলিরেখার পোস্ট গোগ্রাসে গিলি!
মুস্তাফিজ ভাই আর উজানগাঁয়ের ছবি গুলো তো সস-টস মাখিয়ে খেয়েই ফেলতে ইচ্ছে করে। খাইছে
অন্যরকম ভালোলাগা নিয়ে পড়া হয় অতিথি লেখকদের (পরশুরাত অবধি আমি যা ছিলাম ) স--ব লেখা। ছাড়াছাড়ির বালাই নেই, লোডশেডিং এ লগ ইন করি সেলফোন থেকেই।
মা-জননী কটমটে চোখে তাকান-- এই সেটটাও তুই একমাসে নস্ট করে ছাড়বি!

এত গেলো বাইরের কীর্তিকলাপ। কদিনেই চেনা হয়ে ওঠা অচেনা সচল/হাচল মুখগুলো---
পুচকি নির্জলা, মাত্র একবছরের জেষ্ঠ্যতার সুবাদে যাকে শাসন করতেও ছাড়িনা। দুষ্ট বালিকা; যাকে দারুণ হিংসে করি লেখার গুণে...তানবীরাপু, রেশনুভা, সুপান্থ এবং পান্থদা,অপ্র ,ধুগোদা, বালক, মানিকভাই-- আরো কত কত নাম!

এভাবেই আপাতত কাটছে এইসব দিনরাত্রি.... আর কদিন পরেই আবারো বিজি হয়ে উঠলে আসক্তি হয়তো খানিকটে কমবে, কিন্তু কাটবেনা কখনোই---
বিকজ আম ইন লাভ উইথ সচলায়তন! দেঁতো হাসি

সবশেষে অনেক ভালবাসা রইলো সব লেখক আর পাঠকদের জন্য.....
সব্বাই ভালো থাকুন! হাসি


মন্তব্য

নুরুজ্জামান মানিক এর ছবি

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

তিথীডোর এর ছবি

অনেক অনেক অনেক ধনেপাতা !
----------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

পান্থ রহমান রেজা এর ছবি

আমি দেখছি আপনার বেশ চেনা! দেঁতো হাসি

শিগগিরই তুমি পূর্ণ সচলত্বপ্রাপ্ত হও, হাচলের দিনে এই শুভকামনা থাকলো!
............................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

তিথীডোর এর ছবি

হিহি...শুকরিয়া পান্থদা !
---------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নজমুল আলবাব এর ছবি

শুভকামনা
দ্রুত সচল হয়ে উঠুন। সচল থাকুন, সচল রাখুন

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

তিথীডোর এর ছবি

ধনেপাতা নিন ভাইয়া !
---------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রেশনুভা এর ছবি
তিথীডোর এর ছবি

"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ধুসর গোধূলি এর ছবি

- সেই "মহারথী" ভাই সাহেব আপনাকে এনে দিয়ে নিজেই লাপাত্তা হয়ে গেলেন নাকি? চিন্তিত

সচলায়তনের প্রেমে পড়লে ঠিকাছে। চলবে...
লিইখ্যা ফানা ফানা কইরালান। ব্যাংকিং কইরা কী করবেন? ব্যাংকিং আপনের সাথে যাইবো?

অহো, ভালো কথা। এই লেখাটা দেখেন, কাজে দিতে পারে।

সচল থাকুন, সচল রাখুন।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তিথীডোর এর ছবি

ধুগোদা ---
সেই ভাইজান আছেন ভালোই , " পড়ে পাওয়া ১৪ আনা " কুড়িয়ে বেড়াচ্ছেন ...এ'সুযোগে এখানেই তাঁর জন্যে অভিনন্দন জানিয়ে রাখছি !!
ঠিক ,,
টাকা -আনা -পাই নিয়ে মাথা ঘামাতি মন্চায় না ..
দু'দিনের দুনিয়া !!
-----------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তিথীডোর এর ছবি

লেখা পড়ে নিলাম ,খাঁটি শুকরিয়া রহিলো ...
---------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুহান রিজওয়ান এর ছবি

বাহ, অভিনন্দন তিথীডোর আপু !!!!
খিপিটাপ !!!

_________________________________________

সেরিওজা

তিথীডোর এর ছবি

কি মজা , আমাকে আপু বলেছে !
----------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

বালক এর ছবি

অভিনন্দন

*************************************************************************
ভুল করে যদি পেছনে তাকাই, ভুল ভেবো না
আমি অন্ধ পথিক সামনে- পেছনে কিছুই দেখি না।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

তিথীডোর এর ছবি

থেংকু !
---------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সাইফ তাহসিন এর ছবি

হাচল হবার অভিনন্দন। সচল থাকুন, এই রোগ কাটবার নয়।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

তিথীডোর এর ছবি

ধনেপাতা সাইফভাই !
বালাই ষাট ,এ রোগ সারাতে কে চায়?
----------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

দুষ্ট বালিকা এর ছবি

আমি তবে কী করে কাটালাম? [আসলে মনে হয় এটা ডায়াবেটিসের মতো, কন্ট্রোলে রাখা যায়! খাইছে ] দেঁতো হাসি

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তিথীডোর এর ছবি

হুমম , মুইও চেইষ্টা চালাইমু ভাবতে আছি...
ভাবের ঘোরে পিরথিমি চলেনা !!
-------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

যুবরাজ এর ছবি

লেখাটা পড়ে ভাল লাগল। সচল আমাদের সবার ভাল বাসার আঙ্গিনা। বড় আপন এই আঙ্গিনা। যেন নিজের বাড়ির উঠান।
আরো বেশী বেশী সচল থাকুন- এই প্রত্যাশা করি।
---------------------------------------------------------------------------- হাতের কাছে ভরা কলস, তবু তৃষ্ণা মিটেনা

হাতের কাছে ভরা কলস, তবু তৃষ্ণা মিটেনা।
----------------------------------------------------------------------------

তিথীডোর এর ছবি

হুমম ,ধনেপাতা লাইবেরিয়ার যুবরাজ...
ভালো থাকুন !
-----------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রণদীপম বসু এর ছবি

অভিনন্দন !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

তিথীডোর এর ছবি

ধনেপাতা !
-------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মুস্তাফিজ এর ছবি

মুস্তাফিজ ভাই আর উজানগাঁয়ের ছবি গুলো তো সস-টস মাখিয়ে খেয়েই ফেলতে ইচ্ছে করে

আল্লায় বাঁচাইছে শিয়াল কুত্তার ছবি দেইনাই হাসি
টাকাটাকা
আপাতত এইটা দিলাম, গুনতে থাকেন
.........................................
I think what I think because that's how I am. You think what you think because that's how you are.

...........................
Every Picture Tells a Story

তিথীডোর এর ছবি

হাঃহাঃহাঃ ,
হিসেব -নিকেশ আমার চারচোখের বিষ !!
--------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

দুষ্ট বালিকা এর ছবি

মুস্তাফিজ ভাইজান, ছবিখোরের [উইথ সস!] এর দলে আমিও আছি! দেঁতো হাসি [আমার ব্যাঙ্কের পিসিতে আপ্নের সুন্দরবনের পোস্টগুলা বুকমার্ক করা, অফিসের মানুষজন প্রায়ই দেখে! দেঁতো হাসি ]

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

খেকশিয়াল এর ছবি

নিন্দা দিক্কার জানানোর ভাষা হারায়া ফেলসি, মুস্তাফিজ ভাইয়ের আইপিসহ ব্যান চাই

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মুস্তাফিজ এর ছবি

হো হো হো

...........................
Every Picture Tells a Story

এনকিদু এর ছবি

আল্লায় বাঁচাইছে শিয়াল কুত্তার ছবি দেইনাই

কিন্তু তাই বলে কোনদিন মন্ডা মিঠাইয়ের ছবিও দেখি নাই । বরং আমি একদিন মাশ্রুম ভাজার ছবি দিছিলাম ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

জুয়েইরিযাহ মউ এর ছবি

"হাচল তিথীর সচলপ্রেম " - বাহ্! বাহ্! পোস্টের নামখানা খাসা চোখ টিপি
ভালো, ভালো ... চাই আরো আরো..... চলুক
অভিনন্দন জানানো হল বারকয়েক, বাকিগুলো পুচকির ঝুলিতে র'লো....
সচল হলে পরে হৈ-হুল্লোড়, পার্টি কোথায় হবে জানিও,
গিয়ে দিয়ে আসবো দেঁতো হাসি

--------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

তিথীডোর এর ছবি

হিহিহি...
" কাঠবেড়ালি কাঠবেড়ালি ;
পেয়ারা তুমি খাও?/
কমলালেবু তাও??"
থেংকুশ টু দি পাওয়ার ইনফিনিটি পুচকি!
-------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

দ্রোহী এর ছবি

আপনার সচল প্রেম দীর্ঘস্থায়ী হোক।

তীব্র বালিকা খরায় ভোগা সচলের ফ্যাসিবাদী মডুদের কাছে তিথীডোর সহ সকল সচলার জন্য সচলের দোর খুলে দেবার দাবী জানাচ্ছি।

সাফি এর ছবি

লুল।
একটা স্কীম চালু করা যেতে পারে, উনি যদি ওনার বান্ধবীদের (ধরেন ৫জনকে) সচলপানে আনতে পারে, তাহলে ওনারে সচলত্ব দেওয়া হবে। নতুন বান্ধবীদেরও হাচলত্ব দেওয়া হবে এবং তাদের জন্য একই অফার থাকবে, মডুরা কি কয়?

তিথীডোর এর ছবি

দ্রোহীদাকে লাল সেলাম ,, দাবির সঙ্গে সহমত! ---------------------- "সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তিথীডোর এর ছবি

সাফি --
অলরেডি একজনকে ধরে এনেছি কিন্তু ,হুমম!!!!
---------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সাফি এর ছবি

হিসেব রাখতে থাকেন। ৫টা হইলেই মডুরে ধরবেন ক্যাক কইরা

খেকশিয়াল এর ছবি

"পিথিমীতে পেম বলে কিছু নেই, পেম বলে কিছু নেই"
লেখতে থাকেন

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

তিথীডোর এর ছবি

ঠিক ঠিক...
শুকরিয়া !
----------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নিবিড় এর ছবি

সচলায়তনের সাথে আপনার ভালবাসা আর দীর্ঘজীবি হোক আর সেই ঘরে হাজার দুয়েক সন্তান আসুক হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

তিথীডোর এর ছবি

ধনেপাতা নিবিড়...
দু'হাজার ?!?! বাপরে ; যাকে বলে "বেবি বুম "
মজা পেলাম!
--------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

অনুভুতি আপনার মত চেম চেম...
তবে আমি হাবুডুবুর মধ্যে থাকি আরকি...দেঁতো হাসি

(জয়িতা)

তিথীডোর এর ছবি

ধন্যবাদ জয়িতা!!!
------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তিথীডোর আমার খুব প্রিয় একটা উপন্যাস। আমার লেখা বহু নাটকের নায়িকার নাম তিথী...

আপনার লেখার সাবলীল ভঙ্গিটা ভালো লাগলো... হাচলত্বের অভিনন্দন।

আর সচলপ্রেম কাটে অনেকেরই... আমার দুই বছরেও কাটে নাই। দেখেন কাটাইতে পারেন কী না...

সচল থাকুন, সচল রাখুন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তিথীডোর এর ছবি

আমারো অতি প্রিয়!!!!!!!!!!
প্রিয় " তিথী " শিরোনামের সবগুলো বইই..
হাহাহা....
মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ!!!!!!
--------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নুরুজ্জামান মানিক এর ছবি

আর সচলপ্রেম কাটে অনেকেরই... আমার দুই বছরেও কাটে নাই।

আমারও কাটে নাই , কে বলে পিথিমিতে পেম নাই ?

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

তানবীরা এর ছবি

হাসি হাসি
*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

তিথীডোর এর ছবি

হিহি..............
-----------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

শুভাশীষ দাশ এর ছবি

শুভেচ্ছা .........

তিথীডোর এর ছবি

ধনেপাতা!!
-------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ইশতিয়াক রউফ এর ছবি

ফাঁকি মারিয়া লজ্জা দিবেন না। চোখ টিপি

তিথীডোর এর ছবি

বুদ্ধি Has...!!!!
------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সচল জাহিদ এর ছবি

অভিনন্দন রইল।দ্রুত সচল হয়ে উঠুন।

----------------------------------------------------------------------------
zahidripon এট gmail ডট কম


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

তিথীডোর এর ছবি

থ্যাংকস!!!!!!
-----------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রাহিন হায়দার এর ছবি

আবারো শুভেচ্ছা, যদিও খোমাখাতায় জানানো হয়েছে একবার!
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

তিথীডোর এর ছবি

সেজন্যেই দুকেজি ধনেপাতা (ফ্রেশ)!!!
----------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অনুপম ত্রিবেদি এর ছবি

হেঃ হেঃ পেম এতো সহজে কাটবে নারে কালীয়া ... ... ... আমার আপিচে ঢুইক্কা পয়লা কামডাই হইলো ছচলে লগানো। দুপুরে লাঞ্চ করি ভাত আর ছচল দিয়া। লাঞ্চের পরে ছচলরে লয়া ঝিমাই ( এখন তো তা'ই করতেছি, ন্যা !!)। বাসায় আইস্যা নাস্তা-পানি কইরা আবারো ছচল। আর রাইতে কুনু ভালু লেখা আইলেতো আমার ঘুমাইতে যাইতে হয় সেই ভোরে ... ... ... হায়রে মা'বুদ, পেম তো ছাড়েনা !!!

তো এই জুশ পেমের লগে লেখা-টেখার অইভ্যাসটা যেনো না ছাড়ে ... ... ...

=================================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

তিথীডোর এর ছবি

হাছা কথা ,কিন্তুক ঐযে... "পেমের নাম বেদানা "

----------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তিথীডোর এর ছবি

হাছা কথা ,কিন্তুক ঐযে... "পেমের নাম বেদানা " -------------------------- "সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

লুৎফুল আরেফীন এর ছবি

আমিও শুভেচ্ছা জানিয়ে গেলাম এক দফা। এরপরে বড়সড় লেখা দেবেন আশা করা যায় হাসি

তিথীডোর এর ছবি

থেংকু ভাইয়া, লুদমিলার জন্নি আদর ! ------------------------- "সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

এনকিদু এর ছবি

অভিনন্দন ৫-:

আপনার সিগনেচারের শুরুতে একটা
লাগিয়ে দিলে সিগনেচারটা মন্তব্যের নিচে চলে আসবে । দিয়ে দেখতে পারেন । ভাল না লাগলে আবার তুলে দিয়েন ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

তিথীডোর এর ছবি

থেংকু বস! --------------------------- "সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তিথীডোর এর ছবি

থেংকু বস!
----------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অবাঞ্ছিত এর ছবি

অভিনন্দন...

লেখা ভালৈছে।

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

তিথীডোর এর ছবি

ধনেপাতা আনলিমিটেড!
-------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতন্দ্র প্রহরী এর ছবি

দেরিতে হলেও- 'হাচল তিথীর সচলপ্রেম' যেন অটুট থাকে, সেই কামনা করি। লিখতে থাকেন, পড়তে থাকেন... হাসি

অভিনন্দন।

তিথীডোর এর ছবি

আদি ও অকৃত্রিম পাঠকটির বিলম্বে পঠনের ত্রুটি সানন্দে খেমা করে দিলুম! --------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তিথীডোর এর ছবি

--------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।