আজ নজরুল ইসলামের জন্মদিন :: শুভ জন্মদিন নজরুল ভাই

টুটুল এর ছবি
লিখেছেন টুটুল (তারিখ: বুধ, ০৯/১২/২০০৯ - ১১:২৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

একটা গ্লাসে অর্ধেক পানি আছে ... আপনি কি বলবেন যে আপনি গ্লাসটার অর্ধেক ভরা দেখছেন? হ্যাঁ আপনি তাই বলবেন। কজ অব লোক দেখানো যে আপনি সব কিছু পজিটিভলি দেখেন চোখ টিপি... আপনি আসলে অনেস্টলী ভরা দেখছেন না... গ্লাসটা অর্ধেক খালি দেখছেন।

কারণ?
যদি গ্লাসটা ভরাই দেখতেন .. তাহলে জন্মদিন মানে বয়স বেড়ে যাওয়া মনে হয় কেন? জন্মদিন চলে আসা মানে ধীরে ধীরে বিয়ের বয়স হওয়া বুঝতে পারছেন না কেন? চোখ টিপি ... নিজের বুকে হাত দিয়ে বলুনতো জন্মদিন মানে নিজের বিয়ের বয়স হওয়া বুঝছেন? চোখ টিপি... বুঝেন নাই হাসি... কুল ম্যান ... বি পজেটিভ.. থিংক পজেটিভ চোখ টিপি ... আমি এখন তাই ভাবি চোখ টিপি

যাক আমাদের নিধির বাপ... মানে নজরুল ইসলামের বিয়ের বয়স হয়েছে। আশা করছি আপনারা আপনাদের দায়িত্ব সুচারু রূপে পালন করবেন। ঢাকা ও তার পার্শ্ববর্তী স্থান সমূহে স্থানীয় ব্লগার গণনিজ নিজ যোগ্যতা অনুযায়ী পাত্রী বাছাই করবেন।

পাত্রের বর্ণনা:

বাপের ধারণা ছিল আমি পোলাডা বাউণ্ডুলে হলেও এক্কেরে খারাপ না। শিক্ষকদের ধারণা ছিল... যদি লেখাপড়াটা ঠিকঠাক করত তাইলেই বড় কিছু হওনের সম্ভাবনা ছিল। আমার সহকর্মীদের ধারণা মাথায় মাল আছে, কিন্তু জীবন বড় বেসামাল। এই অসংখ্য অপূর্ণতা নিয়া আমি আসলে নিজেই কনফিউজড... নজরুল ইসলাম

বাকি যোগ্যতা অন্যেরাই বলুক..

আমার অনেক পছন্দের এই মানুষটার আজ জন্মদিন। শুভ জন্মদিন। অনেক শুভ হোক। অনেক সুখি হোক জীবনের বাকি সময়গুলো।

আজকের বাড্ডে বয়কে শুভ জন্মদিন


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

শুভ জন্মদিন নজরুল ভাই, কেক কুক খাইতে চাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রণদীপম বসু এর ছবি

আপনে কেডা ? তাড়াতাড়ি ফুডেন ! আসল নজরুল ইসলাম আইলে খবর আছে আপনের !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নুরুজ্জামান মানিক এর ছবি

আমারও অনেক পছন্দের মানুষটার জন্মদিনে পারিজাত শুভেচ্ছা রইল ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে নাহয় একটা বামহাতই দিতেন উপহার
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

টুটুল এর ছবি

মডারেশন প্যানেলের সহযোগীতা চাই...
সংযুক্ত অডিওটি মুছে দিলে সকলেই উপকৃত হবে। নয়তো পেজ লোড হতে সময় নেবে অনেক।

ধন্যবাদ

উজানগাঁ এর ছবি

কেক কাটার ছবি দেখতাছি। আমরাও কেক-কুক খাইতাম চাই।

শুভ জন্মদিন নজু ভাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইটা কমপক্ষে ৪/৫ বছর আগের ছবি, এতদিনে কেক কুক সবকিছুতেই ফাঙ্গাস পইড়া গেছে... এইটা খাওয়া ঠিক হইবো না চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বালক এর ছবি

নজু ভাই আমার অনেক প্রিয় একজন মানুষ।
জন্মদিনের শুভেচ্ছা নজু ভাই।

*************************************************************************
ভুল করে যদি পেছনে তাকাই, ভুল ভেবো না
আমি অন্ধ পথিক সামনে- পেছনে কিছুই দেখি না।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ বালক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সবুজ বাঘ এর ছবি

শুভ জর্মদিন। বিজ্ঞান আপনাকে আরো দীর্ঘ যৌবন দান করুক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

শুধু যৌবন দিয়া কাম হইবো? সাথে কিছু যৌবনাবতী নারী দিতে হইবোনা চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নুপুর এর ছবি

শুভ জন্মদিন নিধির বাপ।অনেক অনেক ভালবাসা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কইসি না? বিবাহিত মেয়েদের শুভেচ্ছা আমি নেই না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রণদীপম বসু এর ছবি

আপনেরে খালি বিবাহিত মেয়েরা জ্বালায় ক্যান ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

মানুষ এর ছবি

হা হা হা... শুভেচ্ছাটা না নিলেও, ভাবীর ভালোবাসাটা গ্রহন করেন।

নৈষাদ এর ছবি

জন্মদিনে অনেক শুভেচ্ছা রইল নজরুল ভাই।
(প্রথম মন্তব্য...। নিধির বাপ কথাটা না থাকলে তো কনফিউজড হয়ে যেতাম- লুক্টা কে? )

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ নৈষাদ ভাই...
আমার ট্যাগ তাইলে নিধির বাপ? মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অবাঞ্ছিত এর ছবি

শুভ জন্মদিন হাসি
__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ বস
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিকেত এর ছবি

ওরে ভোলা, নজু ভাইয়ের জন্মদিন যে আজ !!
ফুর্ত্তি হবে পরাণ খুলে, রাখ ফেলে তোর কাজ।
হরেক রকম কাজের মানুষ, হরেক পথে পথ চলা
নজু ভাইয়ের গুনের কথা, এক ছড়াতে যায় বলা?
ছোট্ট একটা মানুষ, কিন্তু আকাশ ধরেন বুকে
দুঃখ নিজে হার মেনেছে, তাইতো থাকেন সুখে।
সচলে আসে শতেক মানুষ, গুনীর সীমা নাই
এত লোকের ভীড়েও কিন্তু একটা নজু ভাই
আজকের এই শুভ দিনে প্রণাম ঠুকে যাই
লক্ষ বছর এমনি রকম সুখী থাকেন ভাই
প্রণাম নজু ভাই-----!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বস, ডরাইছি... পলাই...
আপনেরে লক্ষ কুটি তারা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তিথীডোর এর ছবি

শুভ জন্মদিন ভাইয়া ! "সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ তিথী
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আকতার আহমেদ এর ছবি

ছবি দেইখা ব্যাপক কনফিউজড! তাই প্রোফাইলের লেঞ্জা ধইরা শুভেচ্ছা জানাইতে হইলো...

শুভ জন্মদিন, বস!

টুটুল এর ছবি

ধন্যবাদ
লিংকু যোগ করে দিলাম

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে তাইলে বাঁইচা আছেন এখনো? !!!
খবর টবর কী? ক্ই থাকেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাফি এর ছবি

শুভ জন্মদিন নজরুল ভাই

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ সাফি ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

হ্যাপ্পি বাড্ডে নজ্জু ভাইয়ু!!!!!!!!
এস হোসাইন

---------------------------------
"মোর মনো মাঝে মায়ের মুখ।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

টুটুল ভাইরে আর কী ধন্যবাদ দিমু? বাদ দিলাম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

শুভ জন্ম দিন
আশম এরশাদ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনার নাম দেখে ডরাইছি...
তবু ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জুয়েইরিযাহ মউ এর ছবি

ভাআআব-এর ছবিতে জোশ্ লাগছে দেখতে আমাদের নজু ভাই হাসি
দারুণ একজন মানুষের জন্মদিনে জানাই অফুরন্ত শুভেচ্ছা।
ফুরফুরে মেজাজে,
ঠিক এমনিভাবে, অনেক ভালো থাকুন সবসময় হাসি

---------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জ্বী থাকবো... আপনিও থাইকেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রাগিব এর ছবি

শুভ জন্মদিন নজু ভাই।

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | কুহুকুহু

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ রাগিব ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বন্যরানা [অতিথি] এর ছবি

প্রথম মন্তব্য দেখে কনফিউজড হয়ে গিয়েছিলাম, আসলে জন্মদিন টা কার!!
শুভ জন্মদিন ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এখন বুঝলেন তো কার?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শুভাশীষ দাশ এর ছবি

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। ঢাকায় আসলে কেক খাওয়ায়েন।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আসেন ঢাকায়... খাওয়াবো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

শুভ জন্মদিন নজু ভাই দেঁতো হাসি
কেক্কুক খাইবার চাই দেঁতো হাসি

---------------------
আমার ফ্লিকার

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছবি তুলে খেয়ে নেন... চোখ টিপি
ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

গৌতম এর ছবি

আপ্নের পরবর্তী জীবন ব্যাপক বালিকাময় হৌক, জর্মদিনে এই দুআ কর্লাম। কেক্কুক খাওয়ানোর পর এই দুআ কার্যকর হইবেক। কখন খাওয়াইবেন?

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি তো খাওয়াইতেই চাই, কেউ দেখি খাইবার চাইলো না...

ধন্যবাদ... কেক্কুক পায়া যাইবেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন নজরুল ভাই।

স্পার্টাকাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ স্পার্টাকাস
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মামুন হক এর ছবি

আমি শুভেচ্ছা এইখানে দিমুনা দেঁতো হাসি
তবে টুটুল ভাইরে ধন্যবাদ চমৎকার লেখাটির জন্য।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তোর লগে তো ফোনেই কথা হইলো... এখানে আর কী কমু?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুর্দান্ত এর ছবি

নিধির বাপ নজু ভাইকে জন্মদিন মুবারক।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ দুর্দান্ত ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তিথীডোর এর ছবি

শুভ জন্মদিন ভাইয়া !!!!!!!!!
---------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ তিথী...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

পছন্দের মানুষ/ব্লগারকে জন্মদিনে অনেক শুভেচ্ছা। পরীক্ষা নিয়ে ব্যস্ত, তাই বিস্তারিতে গেলাম না। দোয়া রেখেন যেন আপনার জন্মদিন উপলক্ষে আমি জনসমক্ষে নাঙ্গা হওয়ার হাত থেকে রেহাই পাই কালকে। মন খারাপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নাঙ্গা হইছিলেন?

ধন্যবাদ প্রিয় ইশতি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিন্দিতা চৌধুরী এর ছবি

এত গুণ যার তাকে কিভাবে শুভেচ্ছা জানাতে হয় জানি না।
তবু ও শুভ জন্মদিন।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বেগুনপোড়া দিলেই চলবে
তবু ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শেখ নজরুল এর ছবি

আমি দিলাম নার্সিসাস শুভেচ্ছা।
শেখ নজরুল

শেখ নজরুল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ওহে কবি... আপনি আমার নাম নিয়া চলেন... ট্যাক্স দিসেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পান্থ রহমান রেজা এর ছবি

শুভ জন্মদিন নূপুর আপার জামাই!

.........................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নূপুর আপা কে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ভ্রম এর ছবি

শুভ জন্মদিন! হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ ভ্রম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুমন চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন নজরুল ভাই !



অজ্ঞাতবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ সুমন ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নজমুল আলবাব এর ছবি

সম্পর্ক মাঝে মাঝে এমন মোড় নেয় যে আপনি ঠিকমতো গুছিয়ে সেই সম্পর্ককে ব্যাখ্যা করতে পারবেন না।

মানুষে মানুষে পরিচয়ের মাত্রা যখন বাড়তেই থাকে তখন আর কোন ধারণা দেয়া যায় না সেই বিষয়ে, অন্তত সবাই পারে না।

এখন যদি বলতে বসি কিংবা লিখতে, এতো এতো অপ্রয়োজনীয় কথা হয়তো আসবে, যেটা আমি বুঝতেই পারবো না অপ্রয়োজনীয়। নিধির বাপও বুঝতে পারবে না এটা ঠিক বলার মতো কিছু না। সে ভাববে আলবাব ঠিকই বলছে। কিন্তু অন্যরা ভাববে দেখ্ এক হাবুল আরেক হাবুলরে নিয়া কেমন লাফায়!

কি দরকার সেসবের? না দরকার নাই। তারচে শুকনা শুভেচ্ছাতেই আটকে থাকি।

শুভ জন্মদিন হে যুবাপুরুষ।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ, বেশি কথা কয়া ফায়দা কী? ভালো থাইকেন... ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

শুভ জন্মদিন, হাসিখুশি থাকেন আজীবন
Nazrul Islam
.........................................
I think what I think because that's how I am. You think what you think because that's how you are.

...........................
Every Picture Tells a Story

রণদীপম বসু এর ছবি

মুস্তাফিজ ভাই, এই ফডুডা কি পাবনার হেমায়েতপুর থাইকা তোলা ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রণদীপম বসু এর ছবি

পোলার আসলেই বিয়ার বয়স হইছে।
কই কই যে যায় !

auto

auto

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রণদার মনে হয় এই ছবিটা ব্যাপক পছন্দ?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মুস্তাফিজ ভাইয়ের বাড়িরে আপনে পাগলা গারদ কইলেন? চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ মুস্তাফিজ ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নীড় সন্ধানী এর ছবি

‍‌আপনি মানুষটা কি সমসময় প্রোফাইল ফটুর মতো হাসিখুশী থাকেন? আজীবন যেন হাসিখুশীটা থাকে ভাবীরে নিয়া। হাসি

শুভ জন্মদিন!!!!

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জ্বী স্যার... আমি হাসিখুশি... কষ্ট কইরা মন বেজার করে রাখার কোনো কারণ খুঁইজা পাই না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

কেন মেঘ আসে হৃদয় আকাশে পোভারে দেখিতে দেয় না "♪♫

জন্মদিনে শুক্না কাঁথার পারিজাত শুভেচ্ছা!



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পোভারে দেখিতে আমারও মঞ্চায়... কতদিন দেখিনা...

ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আজকের দিনের সবচে' বড় দুঃসংবাদটা হচ্ছে আজ নজরুলের জন্মদিন। এই আপাদমস্তক বদ লোকটা সারা দুনিয়ার মানুষের জীবন ঝামা ঝামা করে দিয়েছে। দুনিয়ায় এমন কেউ নাই যে সে তার পরিচিতির বাইরে, যোগাযোগের বাইরে। কেউ যে একটু পালিয়ে থাকবে তার উপায় নাই। মাটি খুঁড়ে হলেও তাকে বের করে ছাড়বে। নানা বয়সী লোকজনরে তার চারপাশে জড়ো করে মাস্তি আড্ডা জমিয়ে বসে। অল্প বয়সী আর লুল্‌দেরকে বালিকা/বালকের লোভ দেখায়, নায়িকা/নায়ক/মডেলের লোভ দেখায় আর বুড়োগুলিকে আড্ডার লোভ দেখায়। বিবাহকাতরদেরকে শীঘ্র বিবাহের মন্ত্র শেখায়, তাবিজ দেয়। নিজে নাটক লিখে, নাটক বানিয়ে মানুষের ঘুম নষ্ট করে কিন্তু নিজে সেই নাটক দেখে না। সারা দিন সচল, ফেসবুকে সন্দেহজনক ঘোরাঘুরি করে, দুই হাতে নাটক-উপন্যাস-ব্লগ লেখে। আমি মানুষটা শান্তিতে ছিলাম, এখন আমার বাড়ির পাশে থানা গেড়ে বসে ভাব দেখায় "ব্যাটা যাইবি কই"? এই মানুষকে শুভেচ্ছা না জানালেও বিপদ। কখন কোন প্যাঁচে ফেলে দেয় আল্লাহ্‌ই জানে। তাই বলি...

শুভ জন্মদিন প্রিয় মানুষ নজরুল!!!

যতদিন বাঁচবেন ততদিন এমন আনন্দ-মাস্তিতে, কর্মচঞ্চল হয়ে বাঁচুন, সবাইকে সারা জীবন এমনই ভাবে জ্বালিয়ে যান।

পুনশ্চঃ মাশ্রুম পার্টির পোলাপান আজকে যদি নজরুলের কাছ থেকে কোন পার্টি আদায় করতে না পারে তাহলে তাদের জীবনই বৃথা।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কই, আমি তো কতো মানুষরেই চিনি না... চোখ টিপি

মাশ্রুম পার্টির পোলাপান কোনো কামের না। কালকা সারাদিন একটা খোঁজও নেয় নাই... আজকে আইছে... মানা কইরা দিছি। আমি বাকীতে পার্টি দেই না।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কই, আমি তো কতো মানুষরেই চিনি না... চোখ টিপি

মাশ্রুম পার্টির পোলাপান কোনো কামের না। কালকা সারাদিন একটা খোঁজও নেয় নাই... আজকে আইছে... মানা কইরা দিছি। আমি বাকীতে পার্টি দেই না।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রেশনুভা এর ছবি

নিধির বাপের শুভ জন্মদিনে ... ... ...
নজরুল ভাইকে অনেক শুভেচ্ছা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রেশনুভাই, অনেক ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

লীন এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা রইলো

______________________________________
লীনলিপি

______________________________________
লীন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ লীন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কনফুসিয়াস এর ছবি

নজরুল ভাই, যতই চেষ্টা করেন, পাপ আর বয়স কখনও চাপা থাকে না। চোখ টিপি
ফেইসবুক কাহিনি আমিও ঘটাইছিলাম, কাজ হয় নাই!

হ্যাপি বাড্ডে।

-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি তো নিষ্পাপ... বয়সটা খালি লুকাইতে পারলাম না। আমার যে বয়স ২৫ হয়া গেলো এইটা সবাই জেনে গেলো... মন খারাপ

ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনার্য সঙ্গীত এর ছবি

নজু ভাই. আপনারে আমি অত্যন্ত পছন্দ করতাম। কিতু সেই আবেগে কেমন জানি খরা ভাব। সম্প্রতি একটা প্রেমে পড়ায় খাইছে এই সমস্যা হইছে আমার। আপনারে দেখতে পারতেছি না। নইলে মনে মনে কখনোই আপনারে বদদোয়া দিতাম না...
কোন একটা বিষয়ের গৃহশিক্ষক হয়ে আপনার বাসায় যাওয়ার পাঁয়তারা করতেছি। আপনি সুযোগই দিতেছেন না। এইটা কিন্তু খারাপ... মন খারাপ দেঁতো হাসি

[অফটপিক: আপনি না থাকলে আমার সচল পরিবারের সঙ্গে কোন সম্পর্ক হতনা। আপনাকে কেমনে শুভকামনা জানাই বুঝতেছি না...কারো বলা না বলায় আপনার ভালো থাকা আটকাবেনা। আপনি এতো অভাবী না...]
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমারে ভালু পাইতে হইবো না, প্রেমিকারেই ভালুপান...

আমি ভালোই থাকি.. (ভালু মানুষরা কখনো খ্রাপ থাকে না)
আপনে আমার দেখাদেখি ভালো থাইকেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

শুভ জর্মদিন হে ললনা পরিবেষ্টিত পরিচালক

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ললনা নাই... থাকতে লুল ফেলতাম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- এই ব্যাটা না এক হালি বিয়া সম্পাদন কইরা সুন্নতে নিকাহ সাইড়া ফেলছে? আবার বিয়ার বয়স হৈয়া গেলে কেম্নে কি? বলি, আমরা কি গাঙ্গে ভাইসা আইছি? আমাগো কি বিয়া করার শখ নাই? দুনিয়ার তাবৎ লাড়কিলুক তাগো জামাই-বউয়ের ফ্রেণ্ডলিস্টে গিয়া জড়ো হৈছে। তেল মবিল মালিশ কৈরাও সেই লিস্ট থাইকা চাইর-পাঁচজনরেও খসানো যায় না! আল্লায় নারাজ হবো না গরীবের মাঝে ধনদৌলত বাইটা না দিলে?

আশাকরি নজু ভাই এই বৃদ্ধ বয়সে এসে বুঝবেন, তাঁর আশে পাশের চল্লিশ ঘরের ভুখানাঙ্গা পাবলিকেরা মশালে আগুন দিতাছে। এইবার একটা বিদ্রোহ না হৈলেই না। তাত্তারি যা করার করেন।

আজকার দিন তুঝে বখশ দিয়ারে নইজ্যা। আইজকা দিন তেরে লিয়ে, যা বাচ্চা কেক-কুক খায়া ল!

[পোয়েটিক তুই তুকারী কৈলাম] দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমারে বৃদ্ধ কওনে তীব্ব দিক্কার...

কোনটা পোয়েটিক তুই তোকারি সেইটা বোঝার ঘিলু আমার আছে। ডিসক্লেইম করতে হইবোনা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুহান রিজওয়ান এর ছবি

শুব জর্মদিন নজ্রুল বাই !!
ভালু তাকেন।

_________________________________________

সেরিওজা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তাকবো... ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রণদীপম বসু এর ছবি

কিরে ভাই, ছুটির দিনে জন্ম নিলে কী হইতো ! আপনে তো দেখি জন্মের আগে থাইকাই বহুৎ টেণ্ডল লোক !

শর্তসাপেক্ষে শুভ জন্মদিন। (মাশরুম পাট্টির বাদাইম্যারা যে কই গেলো !)

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মাশ্রুম পাট্টির ভাদাইম্যাগুলা কোনো কামের না... কালকে কেউ খোঁজও নেয় নাই, আজকে আইছে। আমি বাকীতে পাট্টি দেই না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আশরাফ মাহমুদ এর ছবি

শুভ জন্মদিন! ব্লগে কয়েকজনকে আস্তে আস্তে ভাললাগছে- অন্যতম হলো নজরুল ভাই।
----------------------------------------
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
----------------------------------------
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আর আমার ভালো লাগতে শুরু করেছে আপনার কবিতা... উঁকি দিয়ে আপনার ব্লগটাও দেখে এসেছি। সুন্দর
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নিবিড় এর ছবি

শুভ জন্মদিন নজু ভাই হাসি আশা করি আমার ছোট ছেলে আর আপনি এক সাথে ২৫তম জন্মদিন পালন করবেন দেঁতো হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফ তাহসিন এর ছবি

জর্মদিনে হাজারো শুভেচ্ছা নজু ভাই, আশাকরি ন অক্ষর নামধারী বালিকা-যুবতী-মহিলা-প্রৌড়া দিয়ে আপনার জীবন অতিষ্ঠ হউক ;)। আর অনেক কিছু বলতে চাইছিলাম কিন্তু উপরে অনেকে সেই কথাগুলো বলে ফেলেছেন।

বিদ্রোহী সচল নজরুল ভাইয়ের জীবন প্রাণ ভরপুর এবং সুন্দর হউক।

টুটুল ভাই, এমনে আমার ভাত মারলেন? চোখ টিপি লেখা দিমু ভাবছিলাম নজু ভাইরে নিয়ে, তবে ভাগ্যিস আপনে লিখেছেন, আপনার মত মজা করে লিখতে পারতাম না।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বালিকারা আমার জীবন অতিষ্ট করে না, পূর্ণ করে... চোখ টিপি

আহা, আপনে লেখতে চাইছিলেন? আপনার চোখে আমারে দেখা মিস হয়ে গেলো...

অনেক ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্নিগ্ধা এর ছবি

শুভ জন্মদিন, নইজ্যা হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঢাকায় না আইলে কাইজ্জ্যা লাগায়া দিমু কইলাম... কবে আইতেছেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানিয়া এর ছবি

নজরুল ভাই আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তানিয়া আপা, বহুদিন পর আপনি... কেমন আছেন? এদিকে কতো কতো আবাহনী মোহামেডান হয়ে যাচ্ছে... আপনি লাপাত্তা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ব্যাপক শুভেচ্ছা!!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ব্যাপক ধন্যবাদ... কিন্তু আপনে ঢাকা শহরে থেকেই যে একেবারে নিরুদ্দেশ হয়ে গেলেন কাহিনী কী?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানভীর এর ছবি

শুভ জন্মদিন!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ তানভীর ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

লুৎফর রহমান রিটন এর ছবি

জন্মদিনে অনেক অনেক শুভ কামনা তোমার জন্যে, নজরুল।
জীবন জীবন্ত হোক তুচ্ছ অমরতা.........

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ রিটন ভাই
আপনি হয়তো জানেন না, সেই বিশ্ব সাহিত্য কেন্দ্রের ছাদে যখন আপনেরা বড়রা আড্ডা মারতেন, আমরা ছোটরা পাশে বসে বসে দেখতাম, তখন থেকেই আপনি আমার আদর্শ হয়া গেছেন। আপনার মতো ফুর্তিবাজ থাকতে চাই সারাজীবন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্পর্শ এর ছবি

শুভ জন্মদিন নজরুল ভাই। এ বছর আপনার স্বপ্ন গুলো সত্যি হোক। সেই কামনা রইলো।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ সিঙ্গাপুরী বালক...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এম. এম. আর. জালাল এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা রইলো


এম. এম. আর. জালাল
"ফিরে দেখুন একাত্তর ঘুরে দাঁড়াক বাংলাদেশ।"


এম. এম. আর. জালাল
"ফিরে দেখুন একাত্তর ঘুরে দাঁড়াক বাংলাদেশ।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জালাল ভাই, আপনি আমার রান্না না খেয়েই চলে গেলেন... আবার কবে আসবেন?
অনেক ধন্যবাদ জালাল ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কল্পনা আক্তার এর ছবি

২৫ (ডিফল্ট সেটিং) তম জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা নজু ভাই হাসি

........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ কল্পিত আপু
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

শুভ জন্মদিন নজু ভাই। কেক্কুক খাইতে কই আইতে হবে কন খালি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আগে ঢাকা আসেন, তারপর...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনুপম ত্রিবেদি এর ছবি

খেলতামনা, সব জাগাত খালি লেইট হয়া যায়। মন্ডাই খারাপ !! জান, আগামী বছর কমুনি যদি কিছু কওয়ার থাকে। লেইটে আইসা লাল কালি খায়া কার ভালা লাগে ... !!!

=======================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে লেইট করলেন কই? সাত সকালেই তো ফোনে শুভেচ্ছা দিলেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সচল জাহিদ এর ছবি

শুভ জন্মদিন নজু ভাই।

----------------------------------------------------------------------------
zahidripon এট gmail ডট কম


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ জাহিদ ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্বাধীন এর ছবি

শুভ জন্মদিন নজু ভাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ স্বাধীন ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানবীরা এর ছবি

একেবারে না দেয়া থেকে দেরীতে দেয়া ভালো তাই শুভ জন্মদিন নজরুল ভাই, শুভেচ্ছা নিরন্তর। ষষ্ঠদার কথার সমর্থনে বলছি, আপনি এর পরের নির্বাচনে খাড়ান। জয় সুনিশ্চিত।

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা হা... জামানত বাজেয়াপ্ত করলে আপনের লাভ কী?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বর্ষা এর ছবি

ইয়াহু আজ আপনার জন্মদিন? নিঢিরে তো অনেক কিছু কিনা দেন।এইবার নিজের আর বউএর জন্য কিছু কেনেন। কোথাও ঘুরতে যান দুইজনে! আপনার লজিক সেন্স আমার খুব পছন্দ, আর সেন্স অফ হিউমার। হাসি

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

খালি লজিক সেন্স আর হিউমার সেন্সই পছন্দ করলেন? আমারেও একটু আধটু করতেন... চোখ টিপি

অনেক ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পুতুল এর ছবি

প্রোস্ট প্রিয় নজু ভাই।
আলেস গুতে সুম গেবুর্সটাগ।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বিদেশী ভাষা তো বুঝি না... তবু ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ভূঁতের বাচ্চা এর ছবি

নজু ভাইয়ার জন্য একটা পাত্রী পাইসি ... মেয়ের নাম প্রমা... আমার কাজিন লাগে আরকি। বিয়া করলে সাথে রেডিমেড বাচ্চা ফ্রি। নজু ভাই চাইলে কথাবার্তা বলে দেখতে পারি।
জন্মদিন চইলা গেল দাওয়াত তো দিলেন না। আপনার রান্না খাওয়ার ম্যালাদিনের সখ আমার।
--------------------------------------------------------

--------------------------------------------------------

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি ছেলেদেরকে দাওয়াত দেই না, প্রমারে পাঠায়ে দেন... রাইন্ধা খাওয়ামু তারে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

যুধিষ্ঠির এর ছবি

দেরি হয়া গেলো, ব্যাপার্না। অভিনন্দন এখনো উষ্ণ! শুভ জন্মদিন!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কিছুই দেরি হয় না যুধিষ্ঠিরদা... অনেক ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জুম্ম [অতিথি] এর ছবি

একটু দেরীতে শুভ জন্মদিন নজরুলভাই ওরফে নুপুর আপার জামাই ওরফে নিধির বাপ। বিপ্লবদার মাধ্যমে এই সচলে এসে আপনাদের লেখা/ মন্তব্যের সাথে পরিচিত হই। খুব ভাল লাগে। আপনার দীর্ঘায়ু কামনা করি।

....................
বিনোত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ জুম্ম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দৃশা এর ছবি

দিরং বাড্ডে মুবারক।

দৃশা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ব্যাপার না, আপনের খবর কী? কেমন আছেন? বহুদিন পরে... পিচ্চি কেমন আছে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দৃশা এর ছবি

পিচ্চি আছে শুনলাম ভালই। বাপ-মা'র লগে আরব দেশের খাইজুর খায়।

দৃশা

মূলত পাঠক এর ছবি

শুভ জন্মদিন অনেক অনেক লেটে। হাসি

আরশাদ রহমান এর ছবি

শুভ জন্মদিন!!!!

দময়ন্তী এর ছবি

এহেহেহে ভীষণ ভীষণ লেট৷
যাগ্গে, অনেক অনেক অনেক শুভেচ্ছ দিয়ে গেলাম৷
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।