মামার সাথে মামদোবাজী - ৫

সাইফ তাহসিন এর ছবি
লিখেছেন সাইফ তাহসিন (তারিখ: বুধ, ০১/০৭/২০০৯ - ১:১০অপরাহ্ন)
ক্যাটেগরি:

এই পর্ব লিখিতে বসিয়া আমি যেন দীর্ঘকালের আটকাইয়া রাখা দীর্ঘশ্বাস ছাড়িলাম, আর আশা করিতেছি, আমার প্রিয় সচলের পাঠকগন ও ছাড়িলেন, কারন তাও খুবই স্বাভাবিক, ৫নং মানে আপাতত এই সিরিজের ইতি, যদি না আবার কোন মামার নেক নজরে পড়িয়া যাই, তাহার পর আবার আসিয়া সচলে ইনাইয়া বিনাইয়া সেই গল্প ফাঁদিয়া বসি। যদিও মনস্থির করিয়াছি, যথেষ্ট সংযত হইয়া গাড়ী চালাইব যাতে করিয়া এরূপ না ঘটে, তবে কিছুই বলা যায় না, মামুদের আবার আমাকে বিশেষ পছন্দ কিনা, পথে দেখিয়া দাড় করাইয়া বলিতে পারে, এই ব্যাটা নচ্ছাড়, সামনে দিয়া ভুঁ করিয়া চলিয়া যাইতেছিস, সম্মানি দিবি না, তখন কিন্তু আবার বিপদে পড়িয়া যাইব। আমার স্ত্রী যার পর নাই বিরক্ত আমার উপরে, রোজ বলে, একই রকমের গল্প আর কতবার ফাঁদিবা, আমি বলি, একই রকমের গল্প বলিয়াই তো সিরিজ লিখিতেছি।
মামু ১মামু ১

তখন ছিল ২০০৬ এর ডিসেম্বর মাস, আমার মাতা আসিয়াছিলেন আমাকে দেখিতে। আর আমার ও ইউ.এস.এম.এল.ই. পরীক্ষা নাকের ডগায় শুঁড়শুঁড়ি দিতেছে, আমাকে মানসিক শক্তি সরবরাহ করিবেন, আমাকে দেখিবেন, আমার কন্যাকেও দেখিবেন, রথও দেখিবেন, কলাও দেখিবেন চোখ টিপি বেচিবেন না কিছু। দেখিতে দেখিতে উনার যাওয়ার দিন আসিয়া পড়িল, ১৭ তারিখে নিউজার্সি এর নিউআর্ক হইতে মালয়সিয়ান এয়ারলাইন্সে উনার ফ্লাইট, কাজেই আমি আমরা বিকাল বিকাল রওয়ানা দিয়া দিলাম ডেলাওয়ার হইতে, সন্ধ্যা নাগাদ পৌছানোর ইচ্ছা। ৪ বার ধরা খাইয়া আমি ততদিনে পুলিশের রাডার ডিটেক্টর ও কিনিয়া ফেলিয়াছি, ১৩ ব্যান্ডের রাডার ডিটেক্টর, পুলিশের প্রচলিত সকল তরঙ্গদৈর্ঘের সংকেত উহা পড়িতে পারে, আর পুলিশের উহা বুঝিতে পারার আগেই আমাকে জানাইয়া দিবে, যাতে করিয়া আমি ধরা খাইবার পূর্বে গতি কমাইয়া ভদ্র সাজিতে পারি। সমস্যা একটাই, মামা যদি কোথাও ঘাপটি মারিয়া বসিয়া লেজার মারিয়া বসে, তাহা হইলে কিছুই করিবার থাকিবে না। আর ততদিনে কুকুরের ন্যায় গন্ধ শুকিবার অভ্যাস হইয়া গিয়াছে, ব্রীজের চিপা দেখিলেই ঘাড়ের পিছের চুল সুড়সুড় করিয়া উঠে। আর নিউজার্সি টার্নপাইকের সকল মামুদের পছন্দনীয় চিপাও প্রায় মুখস্ত।
মামু ২
মনে মনে পন করিয়া ফেলিলাম, আজ যাহাই হউক না কেন, গাড়ী জোরে চালাইব না, আর আমার স্ত্রী ও মাতা দুইজনেই উত্তম করিয়া কান পড়া দিয়া আসিতেছে এই খাতে। কান পড়াতে মনে হয় কাজ হইল, তাই বিনা মামু দর্শনে বিমান বন্দর পৌছাইয়া গেলাম, আমার মাতাজীকে নামাইয়া দিলাম, বিমান উড্ডয়ন না করা পর্যন্ত বসিয়া রহিলাম, তাহার বিমানের সিকিউরিটি চেকের সময় আসা মাত্র আম্মা উঠিয়া চলিয়া গেলেন, আমাদেরকে টাটা বাই বাই দিতে দিতে, আমার কন্যার কথা মনে করিয়া কিছু চোখের জল ও বিসর্জন দিলেন। উনাকে নামাইয়া দিয়া এক্সিট ১৩-এ দিয়া আবার নিউজার্সি টার্নপাইকে উঠিয়া পড়িলাম, এম্নিতেই মন মেজাজ খারাপ, আর রাত জেগে পড়িতে পড়িতে সব কিছু উলটা পালটা হইয়া গিয়াছে, তাই কেমন যেন ঘুম ঘুম ভাব হইতে লাগিল। আমি আমার স্ত্রীকে বলিলাম, তুমি একটু চালাও, আমি হালকার উপর পাতলা ঘুম দিয়া লই। সে বলিল, না রাতের বেলা সে নাকি কিছু ঠাহর করিতে পারিবে না। টার্নপাইকে উঠা মাত্রই বোঁ করিয়া শব্দ করিয়া কী যেন একটা আমাকে পাশ কাটাইয়া চলিয়া গেল, কিছু বুঝিয়া উঠিবার আগেই আরেক খানা বি এম ডব্লিউ এম-৩ আমাকে প্রায় ছুইয়া সাঁই করিয়া চলিয়া গেল।
মামু ৩মামু ৩
কিসের রোড রেজ, কিসের অ্যাগ্রেসিভ ড্রাইভিং সংক্রান্ত বড় বড় কথা যেন বইয়ের পাতায় হারাইয়া গেল। তখন আমি ১৯৯৫ সালের মিতসুবিশি গ্যালান্ট চালাইতাম, ২৪০০ সিসি ইন লাইন-৪ সিলিন্ডার, অন্যান্য গাড়ির তুলনায় ছোট ইঞ্জিন কিন্তু টানিয়া বেশ আরাম, আর আমার মাথায় তখন প্রতিশোধের আগুন দাঊ দাঊ করিয়া জ্বলিতেছে, আমিও এক্সেলারেটর পুরা দাবাইয়া ধরিলাম, গাড়ীও আমার কথা শুনিতে পছন্দ করিত বলিয়া আমার বিশ্বাস, বিধায় লাফ দিয়া উঠিল। আমিও সাই সাই করিয়া অন্যান্য গাড়ীগুলিকে অতিক্রম করিতে লাগিলাম, ৫ মিনিটের মাথায় একখানা বি এম ডব্লিউ ৩ সিরিজের পশ্চাতের বাতি দেখিতে পাইলাম, মনে মনে কহিলাম, আজিকে তোর পা যদি আমার এই ভাঙ্গা শামুকে না কাটি তো তোর একদিন কি আমার একদিন। কাছে আসিবার পর দেখি, এক ‘হোসে’র বাচ্চা গাড়ী চালাইতেছে, তাহার কিয়ৎদুর সামনে আরেক খানা ৩ সিরিজের বি এম ডব্লিউ, তাহারা ২ জনে রেস করিতেছে।
মামু-৫মামু-৫
তখন আমার একখানা ফর্মূলা ছিল, কেউ যদি আমাকে টেইল গেটিং করিত, তবে আমি ওয়াশার ফ্লুইড ওরফে কাঁচ পরিষ্কারের পানি মারিয়া সংকেত দিতাম, আসলে এখনো দেই, ইহা মারিলে, অর্ধেক পানি নিজের কাঁচে পড়ে আর বাকি অর্ধেক গিয়া পড়ে পিছনের গাড়ীতে। ইহা করিলে সবাই যার পর নাই বিরক্ত হয়, কাজেই এম-৩ টাকে পাশ কাটাইয়া সাই করিয়া তাহার সামনে চলিয়া গেলাম, তারপর শুরু হইল আমার ফ্লুইড ছিটানো, কিন্তু সেও কি দমিবার পাত্র? সেও আবার আমাকে পাশ কাটাইয়া সামনে যাইতে চাহিল, কিন্তু আমি তো আর আঙ্গুল চুষিতেছি না, আমি মাঝের লেনে গিয়া পাশে ২ গাড়ী রাখিয়া তাদের সাথে তাল মিলাইয়া গাড়ী চালাইতে থাকি।আপনারা যারা টার্নপাইকে গাড়ী চালাইয়াছেন, তারা জানেন যে, ১৩ থেকে ৮নং এক্সিট পর্যন্ত ৩টি গাড়ী আর ৩টি বাস-ট্রাকের জন্যে আলাদা করা লেন। তবে বাসের লেনে ছোট গাড়ী চালানো বৈধ। আমরা ছিলাম বাসের সাইডে, কাজেও আমার পিছের হোসে খুব একটা সুবিধা করিতে পারিতেছিল না, এর মাঝে আমার মাথায় আরেক চুল্কানি আসিয়া হাজির হইল, আসলে কোন ব্যাটা আমাকে তখন চাপাইয়াছিল, ঠিক বুঝিতে পারি নাই, এমন তো হইতে পারে, আসলে সামনের বেটা আসল কাল্প্রিট। তখন আমি ৮৭ মাইলে গাড়ী চালাইতেছি, কিন্তু যেই সামনের ব্যাটার কাছে চলিইয়া আসি, সে ব্যাটা হুশ করিয়া গতি বাড়াইয়া দেয়, কিন্তু সমুদ্রে পাতিয়াছি সয্যা, শিশিরে কিসের ভয়, এই ডায়লগ মনে পড়িয়া যাইতেই আমি আবারো গতি বাড়াইয়া দিলাম, তার পর ১০৮ মাইল গতিতে তাহাকে পাশ কাটাইয়া সামনে গিয়া ইহাকেও কিছু ফ্লুইড উড়াইয়া দিলাম, মনে মনে কহিলাম, খা বেটা খা, বাঙ্গালীর ইয়েতে … … …
মামু ৭মামু ৭
কিন্তু এত সুখ আমার কপালে সইবে, তা কি কখনো হইয়াছে? পিছনের দুই বি এম ডব্লিউ ২পাশ হইতে আসিয়া পড়িল, আমি তখনো ১০৫ এ চলিতেছি, এম-৩ আমার ডান পাশ দিয়া বাহির হইয়া গেল, আমি উপায় না দেখিয়া তাহার পিছনে চাপিয়া পড়ি, সে আমাকে চাপাইয়াছে, আমি তাহাকে ফ্লুইড খাওয়াইয়া দিয়াছি, শোধ বোধ, সে দেখি আমার দিকে তাকাইয়া হাসিয়া দেয়, যেন খুবই মজা পাইতেছে, আমিও হাসি, কারন ততক্ষনে আমার মাথা একটু ঠান্ডা হইয়া গিয়াছে, আর মনে একটু মামু ভয় ও জাগ্রত হইয়াছে, আর এইসব “হোসে” দের কাছে অস্ত্র থাকা টা অস্বাভাবিক কিছু না, পিছনে আমার স্ত্রী কন্যাও আছে। এইসব ভুং ভাং করিতে করিতে আমরা এক্সিট ৭ পার হইয়া আসি, অন্য বি এম ডব্লিউ টা আমাদের ত্যাগ করিয়া চলিয়া যায়। আমি আর হোসে ক্রমান্বয়ে একবার সামনে একবার পিছে করিতে করিতে চেরী হিল আসিয়া পড়ি (এক্সিট ৩ এর কাছে) এর মাঝে আমাদের গড় গতি ছিল ৯০ এর উপরে। আমি তখন সামনে, হঠাৎ করিয়া আমার রাডার ডিটেক্টর ত্রাহি ত্রাহি চিৎকার করিয়া জানান দিল যে, কেহ আমাকে লেজারে আবদ্ধ করিয়া ফেলিয়াছে, কিন্তু আমি কোন মামু খুজিয়া পাইলাম না, তাহার পর চোখের কোনা দিয়া দেখিলাম, রাস্তার পাশের জঙ্গল হইতে মামু বাহির হইয়া আসিতেছে, আমি তো বুঝিয়া ফেলিলাম, আজিকে আমার কাজ শেষ।
মামু - ৬মামু - ৬
খুব ভদ্দরনোকের ন্যায় শম্বুক গতিতে গাড়ী চালাইতে লাগিলাম, কিন্তু মামু আসিয়া আমার পশ্চাতের গন্ধ শুকিতে শুকিতে বাতি জ্বালাইয়া দিল। আমি তখন আমার নিজের চৌদ্দগুষ্ঠি উদ্ধার করিয়া গালাগাল করিতে লাগিলাম। বাতি খাইয়া আমাকে বাধ্য হইয়া রাস্তার ডান প্বার্শে দাড়াইয়া পড়িতে হইল, আমি এমনই ভুদাই যে রাডার খুলিতে হইবে, তাহাও মনে থাকিল না। মামু আসিয়া টর্চ জ্বালিয়া ভেতরে দেখিতে লাগিল, আমার কন্যার কার-সিটের বেল্ট বাঁধা আছে কিনা তাহাও পরীক্ষা করিল, তাহার পর বলিল, “লাইসেন্স এন্ড রেজিস্ট্রেশন” , এ পথে তো আর নতুন না, সব বাহির করিয়া দিলাম, নানা রকম মুখ বানাইলাম, কোন কিছুই মামুকে স্পর্শ করিল না। সে সব লইয়া চলিয়া গেল, কোন কথা পর্যন্ত কহিল না। ৫ মিনিট বাদে ফিরিয়া আসিয়া আমাকে কহিল, তুমি ভালো করিয়াই জানো, কেন তোমাকে দাড়া করাইয়াছি, কিন্তু তুমি কি জান? কত জোরে তুমি গাড়ী ছুটাইতেছিলে? আমি বোকা সাজিবার ব্যর্থ চেষ্টা করিলাম, কোন কাজ হইল না যদিও, মামু কহিল, ৬৫ তে তুমি ৯২ তে চালাইতেছিলে। আমি মনে মনে কহিলাম, তবেরে পামর, আমি একটু আগে ১১০ এও চালাইয়াছি, তুই দেখিতে পাস নাই। মুখে কহিলাম, “ওহ রিয়েলি, আই অ্যাম সো সরি” আসলে মামু আমি বুঝিতে পারি নাই, আমার গাড়ির গতি এত বাড়িয়া গিয়াছে। আসলে আমার ছোট ঘরের ডাক আসিয়াছিল, কিন্তু আগামি ১০ মাইলের মধ্যে কোন সার্ভিস সেন্টার বা ভিজিটরস সেন্টার নাই, তাই তাড়াতাড়ি যাইবার চেষ্টা করিতেছিলাম।
মামু - ৪মামু - ৪
ব্যাকগ্রাউন্ডে একখানা জোক ও মনে পড়িয়া গেল। জনৈক লোক একখানা হাই-স্পিড চেসের পর পুলিশের হাতে ধরা পড়িয়াছে, পুলিশ যখন জিজ্ঞাসা করিল, তোমার কি হইয়াছিল, এইভাবে ছুটিতেছিলে কেন? সে বলিল, আসলে, গত সপ্তাহে আমার বৌ এক পুলিশের সাথে ভাগিয়াছে, কাজেই তুমি যখন বাত্তি জ্বালাইয়া তাড়িয়া আসিলে, আমি ভাবিলাম, তুমি সেই পুলিশ, আর আসিয়াছ আমার স্ত্রীকে আমার কাছে ফেরৎ দিতে। অতি দুঃখের মাঝেও হাসি আসিয়া গেল, আর সেই হাসি মনে হয় কাল হইয়া দাড়াইল, সে বলিল, তোমাকে টিকিট দিয়া দিতেছই, আর তোমাকে ক্ষমা করিব না, কারন তোমার গাড়ীতে রাডার আছে, মানে তুমি নিয়মিত বক ধার্মিক স্পিডার, তোমাকে আদালতে আসিয়া ইহা নিস্পত্তি করিতে হইবে। ততক্ষনে আমার মনে পড়িল, উহা খুলিয়া রাখার কথা। রাডার ডিটেক্টর নিয়া ভূয়া সেন্স অফ সিকিউরিটির ফলে আজ এমন ঘটিল, সেই যে খুলিলাম, আর লাগাই নাই সেই রাডার ডিটেক্টর। বাড়ী ফিরিয়া আসিলাম, টিকিটে অন্তর্জালের ঠিকানা ছিল, তাহা দেখিয়া জরিমানা শুনিয়া আমার আক্কেল গুড়ুম, ২২০$ আর ৪ পয়েন্ট। কি করিব বুঝিতে না পারিয়া সব বন্ধ করিয়া ঘুমাইতে গেলাম। আমার বাড়ীওয়ালা আংকেলকে ফোন করিলাম, তিনি বলিলেন, অন্তর্জালে দিয়া দাও, কোন পয়েন্ট আসিবে না তোমার স্টেটে। আমি বুকে একটু সাহস পাইয়া দিয়া দিলাম জরিমানা, তারপর চলিয়া গেলাম, ঢাকা। ২ মাস পর ফিরিয়া আসিয়া দেখি, আমার লাইসেন্স সাস্পেন্ড হয় হয়, সকল কিচ্ছা নিউজার্সি হইতে ডেলাওয়ার আসিয়া হাজির, সেই সাথে ৫ পয়েন্ট।


মন্তব্য

মামুন হক এর ছবি

কার্টুন দেইখাই তারা দিয়া গেলাম। পড়া শেষে আবার কমেন্ট দিমু, পারিসও তুই মামু! কেম্নে লিখলি এই হাতি পুস্ট চক্ষের নিমিষে!!

সাইফ তাহসিন এর ছবি

সচলায়তনের জন্মদিনে মন ছোট করতে পারলাম না, তাই এই হাতি পুস্ট চোখ টিপি । পইড়া আবার তারা দিতে গিয়া তাড়া দিয়েন না গড়াগড়ি দিয়া হাসি । ধন্যবাদ বস

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দ্রোহী এর ছবি

আপনে আর গাড়ি চালায়েন না। ভাবীরেই কন আপনার "ডাইবর" হিসাবে কাজ করার জন্য।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মেম্বর সায়েবের সাথে একমত।
এইটা একটা উৎকৃষ্ট বুদ্ধি, সেইফ। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফ তাহসিন এর ছবি

শিমুলাপু, আর কইয়েন না, ২ বছর লাগছে ঘার সোজা হইতে, এখন আমি সবাইরে ধইরা ধইরা বলাই, সাইফ, মাগার আপনার সম্মানে আমি নাহয় সেইফ হইলাম হাসি , আর আপনাদের ভাবীজানও কম না, গাড়ী আমার চেযেও জোরে চালায়, একবার ডারহামের মাঝখান দিয়া ৮৫ মাইল গতিতে টান দিসে, আমি কই, কর কি? কয়, ওও ৮৫ উঠে গেসে, আসলে আমি বুঝতে পারি নাই ইয়ে, মানে... . ধন্যবাদ, শিমুলাপু

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাইফ তাহসিন এর ছবি

ওই ঘটনার পর থিকা ভাবীসাবও আর কয় না, রাস্তা দেখতে পাই না খাইছে । জরিমানার পরেও ইন্সুরেন্স বাইড়া আকাশে উঠসিল, এখনও নামে নাই

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ইশতিয়াক রউফ এর ছবি

জার্সি টার্নপাইক আমার খুব প্রিয় রাস্তা। তবে ঐ এলাকায় স্পিডিং-এর ওস্তাদ ছিল আজমীর। হাতের তালুর মত চিনতো পুরা। নিউ ইয়র্ক যাওয়ার সময় আমরা ভাগাভাগি করে টানতাম। আমি ভার্জিনিয়ার দিকে, ও নিউ ইয়র্কের দিকে।

রোড রেজ করিনি কোনদিন, তবে হাইস্পিড পারস্যুট করেছিলাম একটা। কানেটিকাট-নিউ ইয়র্ক বর্ডারে। সেই গল্প সময় নিয়ে বলে যাবো নে এই পোস্টেই। আপাতত ভাগি।

টেইলগেটিং-এর পালটা শোধ নেওয়ার বুদ্ধিটা দারুণ পছন্দ হয়েছে!!

সাইফ তাহসিন এর ছবি

জী বস, আমারও, আপনার স্টেট খুব ভয়ংকর, সকল মস্তানও বিড়াল বনে যায় ভার্জিনিয়া গেলে। টেইল গেটিং এর শাস্তি হিসেবে ব্যবহৃত শাস্তিটি খুবই কার্যকরি, আর মেরে দেইখেন, পিছের বেটার চেহারাটা কেমন হয় গড়াগড়ি দিয়া হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ইশতিয়াক রউফ এর ছবি

হুঁ, যা-ই করেন না কেন, ভার্জিনিয়ায় না বুঝে স্পিডিং করতে যেয়েন না। কত যে খতরনাক জায়গায় পুলিশ বসে থাকে! মহামতি আজমীরও রয়েসয়ে স্পিডিং করতো ভার্জিনিয়ায়। বিড়াল না হয়ে উপায় নেই এখানে।

এই সিরিজটা শেষ হওয়ায় মনে বড়ই শান্তি এবং দুঃখ পেলাম। শান্তির কারণ, আমার ধারণা আছে ফাইন-ইন্স্যুরেন্স নিয়ে। দুঃখের কারণ, একটা উপভোগ্য সিরিজ শেষ হয়ে গেলো। চোখ-কান খোলা রাখলে অবশ্য দেখবেন আরও অজস্র বিষয়-বস্তু ছড়িয়ে আছে। তখন দেখবেন আমারই মত একটার পর একটা সিরিজে হাত দিয়ে ফেলেছেন। অধমের সাথে আপনার মিলগুলো (সচলাসক্ত, প্রতিটা পোস্ট পড়া, হালকা চালে একের পর এক মন্তব্য করে যাওয়া, মাঝে-মধ্যে বেফাঁস কথা বলে "উপস!" করা, ইত্যাদি খাইছে ) খেয়াল করে বললাম। আমার স্থির বিশ্বাস, আপনার হাত দিয়ে বের হওয়া যেকোন লেখাই দুর্দান্ত উপভোগ্য হবে। সিরিজ শেষ বলে যেন লেখা কমে না যায়। অনিকেত দা' দারুণ একটা সচল দিলেন...

আমি তো সাধারণত বেশি জোরে থাকি, তাই টেইলগেটিং আমি-ই করি বেশি। সামনের গাড়িকে ওয়াশার ছাড়তে দেখলেই আমি ওয়াইপার অন করে দেই, পানি আসার জন্যও অপেক্ষা করি না। এতই গতি-পাগলা যে ঝুম বৃষ্টির মধ্যেও গাড়ির গতি কমে না। লুইজিয়ানায় একবার ঝড়ে পড়েছিলাম। গাড়ির সামনের অংশই দেখা যাচ্ছে না। উপায়ান্ত না দেখে আমি পাশ দিয়ে রাস্তার হলুদ দাগের দিকে তাকিয়ে গাড়ি ছুটালাম। ৭০-এর রাস্তায় কি এর কমে চালানো যায়, বলেন?

আর হাইস্পিড পারস্যুটটা ছিল বোস্টন থেকে ফেরার পথে। আজমীরের গাড়ি (লাইসেন্স প্লেট ছিল 'PAGLA') তখন আমার হাতে। আজমীর পাশেই। বর্ডার কাছের ৫ লেনের রাস্তায় তখন আমরা। হঠাৎ ধুম করে আওয়াজ হল। খেয়াল করে বুঝলাম, পাশের মার্সিডিজটা কিছু একটা ছুঁড়ে মেরেছে এই গাড়িতে। আর যায় কই... দুই গাড়ি মিলে তুলকালাম স্পিডিং! একদম ফিল্মি কায়দায় এই গাড়ি ঐ গাড়ির পাশ কাটিয়ে ৯৫+ স্পিডে তাড়া। মার্সিডিজটা আচমকা ৩ লেন ডিঙিয়ে এক্সিট নিয়ে ফেললো, পেছন পেছন আমরাও। নেমে গেলাম নেইবারহুডে। সেই ছোট রাস্তায়ও একই গতিতে তাড়া করতে থাকলাম। টায়ার ঘষার শব্দ, পোড়া রাবারের গন্ধ... এরই মধ্যে একসময় একদম পেছনে গেলাম, নাম্বার প্লেট টুকলাম, গোটা চারেক বার হাই-বিম মারলাম।

এরপর ভালো ছেলের মত রাস্তার পাড়ে থেমে পুলিশ ডাকলাম। হাইওয়েতে হিট-অ্যান্ড-রান হয়েছে, রিপোর্ট করতে ফোন দিলাম। আমাদের বলা হল একটা রেস্ট এরিয়ায় যেতে। মামা এসে গাড়ির ছবি তুললো। অবাক হয়ে দেখলো, আমরা সেই গাড়ির একদম খুঁটিনাটি জানি! প্রশ্ন করলো এ-নিয়ে। প্রত্যুৎপন্নবাটপার আজমীরের জবাব... "মার্সিডিজ সি-এল-কে আমার খুব প্রিয় গাড়ি। আমার গাড়ির নেশা আছে খুব। তাই ঐটা দেখেই আমি চিনে গেছি। আর আমার এই বন্ধু ইঞ্জিনিয়ার। সংখ্যা দেখলেই মনে গেঁথে যায় ওর। ও নাম্বার প্লেটের এক হাফ দেখেছে, আমি আরেক হাফ। আমি অ্যাকাউন্টেন্ট। আমারও মাথায় নাম্বার গেঁথে যায়।"

এই হল কাহিনী। খাইছে

সাইফ তাহসিন এর ছবি

বস, ভার্জিনিয়াতে মামুর তাড়া খাইসিলাম একবার, তারপরে একদম সাধু পুরুষ হইয়া গেসি, আটলান্টা যাইতেসিলাম, ২০০৭ এর অগাস্ট, ৬৫ এর রাস্তায় ৭৫ এ চালাইতেসিলাম, পুলিশ মামু পিছে লাগতে কপাল গুনে সার্ভিস সেন্টার পাইয়া দাড়ায় পড়সি, তারপর মামাও আইসা দাড়ায় পড়ে, আমি ১০ মিনিট বইয়া থাকলাম, সেও নড়ে না, আমি বিরক্ত হয়ে পথে নামতে সে ভু করে টান দিয়ে সামনে গেসে, গিয়ে ১০ মাইল সামনে এক জায়গায় গিয়ে লেজার গান নিয়ে সবে ছিল, কিন্তু ততদিনে আমি সন্ন্যাস ধর্ম গ্রহন করে ফেলসি কিনা চোখ টিপি

আর বৃষ্টি আমার খুব প্রিয় আবহাওয়া, দেখতেও খুব একটা অসুবিধা হয় না, আর walmart এ একটা বৃষ্টি রিপেলেন্ট পাওয়া যায়, ডিনেচার্ড অ্যালকোহল , জেলের মত, ৭০ মাইল গতিতে কাচে পানি আটকায় না একদম, ওয়াইপার বন্ধ করে গাড়ী চালানো যায়। হাতে কলমে দেখাতে পারলে ভালো হতো হাসি

সিরিজ শেষ করতে পেরে আমি খুশি সবচাইতে, আরও ২ টা সিরিজ মাথায় কিলবিল করতেছে, এটা শেষ না করে না আর শুরু করা ভালো দেখা যায় না, অনিকেতদার নাম রওশন করার ও একটা ব্যাপার আছে হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কি ইশতি, আপনিও ???

সাইফ তাহসিন এর ছবি

ইশতিদা তো এই লাইনে পুরানো পাপী, মামদোবাজীকে শিল্পের পর্যায়ে নিয়া গেসেন উনারা

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মামুন হক এর ছবি

সাইফের গাড়ি কাড়িয়া নিয়া একটা রিসকা ধরাইয়া দেয়া হউক দেঁতো হাসি
পুরা ডর খাইছি লেখা পইড়া।

সাইফ তাহসিন এর ছবি

রিসকা লইয়া বাইর হইলে তো মামু সব খানে ধরব আর ২ বেলা করিয়া আমাকে মামদোবাজী করিতে হইবে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

পান্থ রহমান রেজা এর ছবি

ডারাইভার বটে! চোখ টিপি

সাইফ তাহসিন এর ছবি

রেজা ভাই, ধন্যবাদ।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

তীরন্দাজ এর ছবি

আপনার রসরচনা পড়িয়া প্রতিবারই আনন্দে অবিভূত হই!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সাইফ তাহসিন এর ছবি

তীরুদা, আপনার কাছ থেকে এমন প্রশংসা পাওয়া আমার জন্য অনেক সম্মানের ব্যাপার হাসি , ভালো লেগেছে যেন খুশি হলাম

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রকৃতিপ্রেমিক এর ছবি

চমৎকার লাগলো। রাডারের ব্যাপারে আমি শুনেছিলাম ওরা নাকি এমন গ্যারান্টি দেয় যে পুলিশের হাতে ধরা খেলে সেই ফিও ওরা দিয়ে দেবে?

"হোসে" মানে কি?

সাইফ তাহসিন এর ছবি

"হোসে" একটি বর্নবাদী শব্দ, মেক্সিকানদের গালি দিয়ে 'হোসে' বলে, কারনটা সম্ভবত JOSE খুব প্রচলিত একটি নাম। এখানে তো বস রাডার বিক্রেতারা উল্টা বলে, ধরা খেলে খান, নিজ দায়িত্বে মন খারাপ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

তুমুল----তুমুল----
বিশ লক্ষ তারা!

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ বস, আপনে হলেন নাড়ী, সচল মাতা, আমি শিশু, আর কিছু বলবার আছে আপনার অবদান কতখানি আমার সচলে লেখা দিবার ব্যাপারে হাসি । সকল তারা আপনার সম্মানে উৎসর্গ করলাম বস।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মামুন হক এর ছবি

ঐ মিয়া সফদর ডাক্তার মহাবিজ্ঞানী অনিকেত ভাইরে কও সচল মাতা, মাথা কি পুরাই গেছে? দেঁতো হাসি

সাইফ তাহসিন এর ছবি

উনি সচল মাতা না বস, উনি সংযোগকারি আর পুষ্টিদাতা নাড়ি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ধুসর গোধূলি এর ছবি

তখন ছিল ডিসেম্বর মাসের ২০০৬ সাল
শুরুটাই তো ঝাক্কাসরে ভাই। দেঁতো হাসি
সারাজীবন শুনলাম সালের পেটের ভেতরে মাস লুকিয়ে থাকে, আর আপনি বললেন, "না ব্যাটা, ঘুমিয়ে থাকে সালের পিতা সব মাসেরই ভেতরে!"

আচ্ছা, এতো যে মামুগো লগে দেখা হইলো, সেইরম উহুলালা টাইলের কোনো খালার লগে মুলাকাত হয় নাই আপনের? নাকি ডরের চোটে কন না! চোখ টিপি

এখন আমারে জিগাইয়েন না কীসের ডর! তাইলে উত্তর দিবে মাননীয় মেম্বর। তিনি আবার এই লাইনে বিশেষ অভিজ্ঞ। খাইছে
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফ তাহসিন এর ছবি

উপসস মন খারাপ , খারান, ওইডা মডু মামাগো একখানা বিদ্যুত বার্তা দিয়া লই, পুরাই যা-তা, আর কারো চক্ষেও পড়ল না, আসলে তারিখ ছিল, মুইছা গেসে গিয়া ।
গড়াগড়ি দিয়া হাসি ধুগোদা, পেট ফাইট্টা গেল, খালার লগে দেখা দিয়াই তো ঘটনার শুরু হইসিল, প্রথম ধরা খাইসিলাম পার্কে খালার হাতেই চোখ টিপি , খালার ছবি দিবার মন চায়, আপনারে বিদ্যুত বার্তায় দিলে চলবো? মেম্বর সাবে মনে হয় এখন দিবা-নিদ্রায় ব্যস্ত আছে চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ধুসর গোধূলি এর ছবি

- মেম্বর খোয়াবে খবর পাইয়া ছুইটা আসবে, টেনশন নিয়েন না রে ভাই। এই এক আদমী, কোনো কিছুর বাঁধাই তেনাকে আটকাইয়া রাখিতে পারে না। ফারাক্কায়ও না।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফ তাহসিন এর ছবি

ফারাক্কায় না আটকাইলেও টিপাইমুখির টিপ খাইয়া কি হইয়া যায় কে জানে চোখ টিপি
ভুল ধরাইয়া দিবার জন্যে আপনাকে ২ খানা খালার চিত্র পাঠাইলাম, আশা করি পছন্দ হইয়াছে, আপনার সচলের বিদ্যুত বার্তায় গড়াগড়ি দিয়া হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ইশতিয়াক রউফ এর ছবি

এই মন্তব্যে গইড়ান দিয়ে হাসছি কিছুক্ষণ!

সাইফ তাহসিন এর ছবি

আপনারেও দিলাম বস খালামনিদের ছবি, আপনার পুলিশ চেসের গল্প শেয়ার করার পুরষ্কার চোখ টিপি , ভালু লাগলে আবার কইয়েন, এরে আমার চাই।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আহহারে, পোস্টটা আবার এডিট করলেন কেন ভাই, এমনিতেই তো জব্বর ছিলো। লাইনটা নাহয় ওরকমই থাকতো চোখ টিপি

সাইফ তাহসিন এর ছবি

দিলাম বস, ২ ভার্সনই থাকলো!! ধুগোর কমেন্টে আগের ভার্সন তো আছেই

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ, মডু দাদা

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

কিছুখন পরে আবার পড়তে আসলাম----
প্রথম কার্টুনটা যে কী জবর হয়েছে---হে হে হে ----

সাইফ তাহসিন এর ছবি

আপনে কি কারো সাথে মিল খুজে পাইলেন নাকি বস?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সিরাত এর ছবি

মজা লাগলো। আমারে দিয়া জীবনে এ কাজ হবে না যদিও... মনে হয়, কে বলিতে পারে।

পুরানডিও পড়ুম, দাঁড়ান! হাসি

সাইফ তাহসিন এর ছবি

হা হা হা, বস, এইখানে আইসা পড়েন, তারপরে ইশতিদা একটু ট্রেইনিং দিলেই সুর পাল্টায় যাইবে, নিশ্চিত থাকতে পারেন, আবারও ধন্যবাদ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতন্দ্র প্রহরী এর ছবি

সেইফ ভাই, ড্রাইভ সেইফ দেঁতো হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।