জুয়ার নগরীতে এক নিশি

সাইফ তাহসিন এর ছবি
লিখেছেন সাইফ তাহসিন (তারিখ: বুধ, ১৬/০৬/২০১০ - ৯:৫৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অনেকদিন লিখি না, তারপরেও যখনই লিখতে বসি, খালি ছবি দেখাতে মনে চায়, কী যে এক যন্ত্রণা, কোনটা ছেড়ে কোনটা করি, আরেকদিকে বিশ্বকাপ এসে আরো ভেজাল লাগায় দিছে। অন্যদিকে চামে চিকনে বেশ ঘুরাঘুরি করে ফেলেছি, খোমাখাতায় যারা আমার বন্ধু আছেন, কমবেশি তারা এর মাঝেই জেনে গেছেন সেসব ঘটনা, তবে সে নিয়েও একটা পোস্ট অর্ধেক লিখে বসে আছি। গত শুক্রবার রাতে খুব উত্তেজনা নিয়ে ল্যাপির সব সফটওয়ার আপডেট করলাম, আগামীকাল আর্জেন্টিনার খেলা বলে কথা।

অনিকেতদাকে ফোন করে জ্বালাইলাম কতক্ষণ, শেষমেশ থাকতে না পাইরা আইবো কইয়া উনি বিদায় নিল যে একসাথে খেলা দেখব। দেশের মত বৈঠকি চালে তো আর এখানে খেলা দেখতে পারি না, আর খেলাটা শনিবারে পরছে বিধায় বাসায় থাকব, তাই এই খেলা একসাথে না দেখলেই না। খেলা দেখতে সকাল সকাল অনিকেতদা হাজির হয়ে গেলেন, আমরাও জেঁকে বসে খেলা দেখতে শুরু করলাম। ৭ মিনিটের মাথায় আর্জেন্টিনা গোল দিয়ে ফেলায় নিচের তলার বুড়ির ঝাড়ুর বাড়ি উপেক্ষা করেই আমরা হৈ-হুল্লা করতে লাগলাম। এর মাঝে মিহি গলায় অনিকেতদা প্রজাপতিকে জিজ্ঞেস করলেন, আজকে রাতের এ আর রহমানের সংগীতানুষ্ঠানে যাবে কি না?

আমার স্ত্রীর ইচ্ছা থাকলেও টিকিটের দাম, আশা যাওয়ার খরচা ইত্যাদি নানা কথা মনে করে সে নিজেকে প্রবোধ দিয়ে যাচ্ছিল, কিন্তু অনিদার কথায় তার সিদ্ধান্তে যেন কিছুটা ফাটল ধরল। খেলাশেষে উনি ফুট মারলেন, আমিও অনেকদিন পর সুযোগ পেয়ে আন্তর্জালে ঘুরাফিরা করতে লাগলাম। এর মাঝে প্রজাপতি আমাদের ভারতীয় বন্ধু প্রিয়ার সাথে কথা বলে জানতে পারল, তাদের দলে আরো ২ জন লোক যোগ হয়েছে, তাই সে আরো টিকিট কাটতেছে, সে যেতে চাইলে টিকিট কেটে দিবে। তখনো বেচারি কিছুটা গাঁইগুঁই করছিল, কিন্তু পরে আমি যখন আশা দিলাম যে, আমি সামারাকে দেখে রাখব, সে ঐ দলে অনুষ্ঠান দেখতে পারে শুনে রাজি হয়ে গেল, একটাই শর্ত, আমাকে ভেতরে ঢুকতে বলতে পারবে না। আমি আর আমার কন্যা আটলান্টিক সিটি ওরফে জুয়ার নগরীতে ঘুরে ফিরে বেড়াবো।

সেখানে গিয়ে আমার একটা পয়েন্ট এন্ড শুট আর আমার কন্যার দেখভাল করার কথা ছিল। অন্যদিকে ২০০ মিলি লেন্সসহ ক্যামেরা আমার স্ত্রীর দায়িত্বে থাকার কথা ছিল, কিন্তু বিধিবাম, গেটে এক কৃষ্ণ মহিলা আমার স্ত্রীকে বাধা দিয়ে বলে, এই ক্যামেরা দিয়ে সে নাকি পুরা অনুষ্ঠান রেকর্ড করে ফেলবে, যতই বুঝাক না কেন, তারা তাদের সিদ্ধান্তে অটল, এমন না যে ক্যামেরা ভিডিও করা যায় না, কিন্ত ডিএসেলার দিয়ে কেউ আগে ভিডিও করেছেন বলে মনে করতে পারলাম না। কাজেই ক্যামেরা আমার হাতে ফেরত চলে এল, তার বদৌলতে আমি কিছু ফটুক খিঁচে ফেললাম। ভেতরে কি হয়েছিল, সে ঘটনা যদি জানতে চান, অনুষ্ঠানের বর্ণনা, তার জন্যে অনিকেতদাকে ধরতে হবে।

বরং আসেন, আমরা একটু বাইরে ঘুরাঘুরি করি, ছবির মান বেশি ভালো না, আর তেপায়া না নেয়ার মত অপয়া সিদ্ধান্তের খেসারত দিতে হয়েছিল বেশ ভালো ভাবেই। আর কথা না বাড়িয়ে আসেন ছবি দেখি।

সন্ধার আকাশে জুয়ার নগরী - ১
সন্ধ্যার আকাশে জুয়ার নগরী - ১
সন্ধার আকাশে জুয়ার নগরী - ২
সন্ধ্যার আকাশে জুয়ার নগরী - ২
ক্লান্ত মডেলঃ ভুয়া কান্তির পোজ
ক্লান্ত মডেলঃ ভুয়া ক্লান্তির পোজ, ছবি দেখে বিভ্রান্ত হইয়েন না
আরেক জুয়াখানা
বোর্ডওয়াকে 'রেইনফরেস্ট ক্যাফে'
সমুদ্রতীরে মলের ভেতরে
মলের ভেতরে লবি
ীকখানা নামহীন করিডোর
নামহীন করিডোর, বেঞ্চি পাতা আছে, ভুয়া বালুও আছে, পাকায় বসে বালুতে পা ডুবিয়ে সমুদ্র দেখার জন্যে।
জানালার দিকে নজর দেন কেলা?
যাদের মন জানালার দিকে, তারা আমার জ্ঞাতি ভাই চোখ টিপি
ব্যালির জুয়াখানা
ব্যালির জুয়াখান আর ফটোল

ছাদের উপর থেকে - ১
ব্যালির জুয়াখানা ছাদের উপর থেকে
চিন্তামগ্ন সৈনিকঃ কোরিয়ান ওয়ার মেমরিয়াল
চিন্তামগ্ন সৈনিকঃ কোরিয়ান ওয়ার মেমোরিয়াল - ১। আংকেল স্যামের কাম হইলো যেইখানে পারে, একটা কোরিয়ান ওয়ার মেমোরিয়াল বানানো, সেই লিংকন মেমরিয়ালের সামনে থিক্কা শুরু কইরা, মেরিল্যান্ড, নিউ জার্সি, নিউ ইয়র্কের অলিগতি, হাইওয়েতে কোরিয়ান ওরার মেমোরিয়াল পাবেন
কোরিয়ান ওয়ার মেমরিয়াল
কোরিয়ান ওয়ার মেমরিয়াল - ২
কোরিয়ান ওয়ার মেমরিয়াল
কোরিয়ান ওয়ার মেমরিয়াল - ৩
কোরিয়ান ওয়ার মেমরিয়াল
কোরিয়ান ওয়ার মেমরিয়াল 'সাড়ে তিন'
আমাদের বিশিষ্ট আলোকশিল্পী অনুপম ত্রিবেদি আমার ছবিটাকে কাদার ব্যাঙ থেকে এক্কেবারে সুপুরুষ রাজপুত্রে পরিণত করে দিয়েছে যাদুর কাঠির ছোয়ায়, তার এই মহানুভবতায় আমি এতই আনন্দিত আর সম্মানিত হইয়া গেছি যে, এইটা পোস্টে ঝুলায় দিলাম। অনেক অনেক ধন্যবাদ ভাই অনুপম ত্রিবেদি
সিজারের জুয়াখানা - ১
সিজারের জুয়াখানা
সিজারের পথচারী থুক্কু জুয়াচারী পারাপার
সিজারের পথচারী থুক্কু জুয়াচারী পারাপারঃ আসলে তারা কম দামে মদ বেচে (মদ থাকে না পানি তা নিয়া অবশ্য সন্দেহ আছে), সেইটা খাইয়া জুয়াড়িরা যাতে গাড়ি চাপা না পরে এইজন্যে জুয়াড়ী পারাপার

আসলে পোস্ট লিখতে বইছিলাম আমি আর আমার কন্যা কী দারুণ একখানা সন্ধ্যা কাটাইছি, সেইটা কওনের লাইগা, কিন্তু দেখাগেলো এর মাঝেই পোস্ট বিশাল হয়া গেছেগা, এরপরে এইটারে টানলে শ্রদ্ধেয় সহব্লগাররা মাইর দিতে পারে। উনারা কইবেন, হালায় ভালু ছবি তুলপার পারে না, কাঁপা হাতে বাঁকা ছবি তুইলা আমাগো চোখ ব্যথা করছে, আবার এখন বকবক কইরা কানের খৈলও নড়াইবার চায়, এই আপাতত আমি ফুট মারতেছি।


মন্তব্য

রাইরান [অতিথি] এর ছবি

ছবিগুলো অদ্ভুত সুন্দর।

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ রাইরান ভাই (আপা হইয়া থাকলে জানান দিয়েন, মাইর খাবার আগেই ক্ষমা চেয়ে নিব)
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

নৈষাদ এর ছবি

লেখা/ছবি ভাল লাগল।
(তবে এটাও স্বীকার করতে হয়, লেখার “টাইটেল” দেখে যে বিপুল উৎসাহে পড়া/ছবি দেখা আরম্ভ করেছিলাম, শেষে করে হতাশ হয়েছি)। চোখ টিপি

সাইফ তাহসিন এর ছবি

হে হে, আপনার কথায় ভুল নাই, আসলে ইচ্ছাকরেই জুয়াখানার ভেতরের ছবি তুলি নাই, ২টা কারণে, ষণ্ডামার্কা সিকিউরিটি আর গতানুগতিক জুয়াখানার ছবি। আসলে জুয়াখানা নিয়ে এত ছবি হয়ে গেছে হলিউডে, আর কমবেশি সবাই তা দেখেছেন তাই সে বিষয় নিয়ে ছবি তুলার আগ্রহই পাই নাই।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মামুন হক এর ছবি

হতাশ আমিও কিছুটা হইসি। তবে ছবি দেখে পুষিয়ে গেছে। সাইফ তোমার পর্বত বিজয়ের কাহিনিও জানাও আমাদের হাসি

সাইফ তাহসিন এর ছবি

ঐ লেখাটা আসলে আটকায় আছে, পর্বতের সাইজ হয়ে যাইতেছে, ভাবতেছি পর্বে পর্বে ভাগ করেই দিব, আর ঐটাতো আসলে পর্বত জয় না, বরং পর্বত জয়ের মুখে কালিমা লেপন, তাই পোস্ট দেবার ব্যাপারেও দ্বিমত আছে। আর মিয়া আপনারে জুয়াখানার ছবি নতুন কইরা কি দেখামু, গরমাগরম লেখা দেন মিয়া!
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ছবিগুলো তো দারুণ এসেছে সাইফ। কম্পোজিশনও সুন্দর। ভালো ভালো। চালিয়ে যাও।

সাইফ তাহসিন এর ছবি

পিপিদা, অনেকদিন আপনার থেকে কোন ছবি পাইতেছি না, আপনার ছবি -ব্লগ দেখার লোভে মুখিয়ে থাকলাম, তাড়াতাড়ি কিছু দেন। আর আসল কথা হল, আপনাদের মত ঝানু আলোকচিত্রশিল্পীর কাছ থেকে এমন মন্তব্য আসলেই অনেক অনুপ্রেরণা জোগায়! অনেক ধন্যবাদ পিপিদা
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

শান্ত [অতিথি] এর ছবি

অনেকদিন পর আপনার আমেরিকা লইয়া লেখা পড়লাম। আগের সবগুলোর মতই ভালো লাগলো। পরবর্তী পর্বের অপেক্ষায় .............

সাইফ তাহসিন এর ছবি

থেন্কু থেন্কু, এইটারে আরেক পর্ব করুম নারে ভাই, সেটা করতে হইলে আবার যাইতে হবে।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

সাঈফ ভাই, জুয়া খেলার ছবি দিলেন না!? চোখ টিপি জুয়ার নগরীতে যে ব্যাপক টাইপের জুয়া খেলা হয় তা নিয়ে একটা পোস্ট দিয়েন। আমি ভেগাসে প্যারিস-ব্যালী দুইটা হোটেলে সপ্তাহ দুয়েকের বেশি ছিলাম; সেইখানে জুয়ার রকমারী দেখে পুরাই বেকুব হইয়া গেছিলাম।
--শফকত মোর্শেদ

সাইফ তাহসিন এর ছবি

কেন যেন আমি জুয়া খেলার প্রতি কোন আগ্রহ পাইনা, আসলে এই টিকে থাকার যুদ্ধে আমরা সবাই কমবেশি জুয়া খেলতেছি, আর অন্যদের থেকে আমি বেশি হারতেছি, তাই ঘটা করে আরো হারতে ইচ্ছা করেনা বলেই বোধহয় ক্যাসিনো ভালো লাগে না। তবে আপনে ২ সপ্তাহ কাটায়া আসছেন, সেই কাহিনী বলেন, আমরা একটু হইলেও সেইখান থেকে আনন্দ ভাগ করি
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দ্রোহী এর ছবি

লাসভেগাসের ব্যালিতে "জুবিলি শো" দেখেছিলাম। আহারে....

আটলান্টিক সিটির হার্ড রক ক্যাফে থেকে একটা লিমিটেড এডিশন টি-শার্ট কিনছিলাম নব্বই টেকা দিয়া। একদিন ও পরতে পারি নাই গ্রে-হাউণ্ড বাসঅলাদের কল্যাণে। আপ্নার পোস্ট দেখে সেই কথা মনে পড়ে গ্লু! মন খারাপ


কি মাঝি, ডরাইলা?

সাইফ তাহসিন এর ছবি

বস! ২-১ লাইন ছাড়েন, আমরা নাহয় আপনার চোখ দিয়ে সেই শো'দেখি :D। গ্রে-হাউণ্ড এর মত দুর্গন্ধী বাস মনে হয় না রামপুরা-গুলিস্তানের মুড়ির টিন ছাড়া অন্য রুটে আমাদের দেশেও চলে। আর সিট কি চিপা রে ভাই, আমার মত হারগিলা মানুষও চিপা খায়া গেছিলাম এক নাদুসনুদুস মহিলার পাশে বইসা! আপনার ৯০ ডলারের গেন্জির জন্যে আন্তরিক সমবেদনা রইল। তয় আপনার কাহিনী লিখার অনুরোধ জানায়া গেলাম বস!
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

নাশতারান এর ছবি

ছবিগুলো সুন্দর লাগলো। বিশেষ করে প্রথম দুটোতে আকাশ দারুণ এসেছে।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ, আর বানান ঠিক করে দেবার জন্যে ইশপিশাল ধন্যবাদ, বানান গুলা ঠিক করে দিতেছি চলুক
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

ছবি গুলো আগেই দেখেছি তোমার বাসায়।
এইখানে দেখে আবারো ভাল লাগল।
দেখি পরের বার আরো সময় নিয়ে যেতে হবে অইখানে---

সাইফ তাহসিন এর ছবি

আমি যাইতেছি না আর, বস, ২ বার গেলাম, ভুয়া লাগে আমার কাছে, আপনে বরং বদ শাহানরে আর আল-ফজলরে নিয়া যাইয়েন। আপনার পোস্ট কই? হিন্দি গানে আমার চরম অ্যালার্জি, নাহলে আমিও ঢুকে যেতাম ভিতরে।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রাগিব এর ছবি

ভুতুড়ে মনে হচ্ছে রীতিমতো, লোকজন সব গেলো কই?

আমরা অবশ্য গিয়েছিলাম নববর্ষে, তিল ঠাই ছিলো না সেকারণে।

অ্যাটলান্টিক সিটিতে যাবার পথে হাতিটার ওখানে গেছিলেন তো? আপনার মেয়ে মজা পেতো ব্যাপক।

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | টুইটার

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

সাইফ তাহসিন এর ছবি

আসলে ছবিগুলান সন্ধ্যায় তুলেছিলাম, রাত বাড়ার সাথে সাথে লোক সমাগম শুরু হয়েছিল, কিন্তু সামারা ঘুমিয়ে পড়ায় তাকে কোলে নিয়ে বোর্ডওয়াকে বসে ছিলাম, আর ছবি তুলতে পারি নাই, আর ছাদথেকে তোলা ছবিগুলো বের হবার সময়ের, প্রায় রাত ২টার সময়। মাঝের কোন ছবি নাই :(। হাতির কাছে থামি নাই বস!
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

স্পর্শ এর ছবি

শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। হাসি

তবে শিরোণাম ধোকা দিয়েছে মন খারাপ


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সাইফ তাহসিন এর ছবি

কইতে পারেন, শিরোনাম নিয়া হালকা জুয়া খেললাম! ছবি দেখার জন্যে আর কমেন্টানির জন্যে আপনাকেও ধন্যবাদ
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতন্দ্র প্রহরী এর ছবি

ছবিগুলা সুন্দর, বিশেষ করে প্রথম দুইটা হাসি

কিন্তু আরও অনেক কাহিনী তো গোপনই থেকে গেল। আপনি বলেন, নাইলে অনিকেত'দাকে বলেন জানাইতে (আমিও বললাম) চোখ টিপি

সাইফ তাহসিন এর ছবি

মজার কথা হইল, আমরা একসাথে গেছি আর আসছি, বাকি ঘটনা উনার টা আমি জানি না, আমারটা উনি জানে না। ছবি ভালো লাগল জেনে প্রীত হইলাম, থেন্কু কমেন্টের জন্যে
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মুস্তাফিজ এর ছবি

হাত তো ভালোই, ফ্লিকারে কন্টাক্ট এ লিলাম।

...........................
Every Picture Tells a Story

সাইফ তাহসিন এর ছবি

থেন্কু আলোকবাবা (নামটার কপিরাইট আমার না, ওডিনের), আপনার ফ্লিকার হইল আমার মন ভালো করার অন্যতম পবিত্রস্থান, আমি বিশেষভাবে সম্মানিত! আপনার ১০১ টা ছবির সিরিজের ২য় পোস্টের অপেক্ষায় থাকলাম হাসি
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

বাউলিয়ানা এর ছবি

ছবিগুলো দারুন এসেছে!

ক্লান্ত মডেলটা কি আমাদের সামারা মামনি?

সাইফ তাহসিন এর ছবি

হ ভাই, ঐটা আমার দুষ্ট কন্যা সামারা, ক্যামেরা দেখলেই পোজ মারতে ব্যস্ত হয়ে পড়ে
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনার্য সঙ্গীত এর ছবি

আমাদের ভাতিজি'রে আরেকবার দুষ্ট বললেই আমি সেটা পারিবারিক আক্রমণ হিসাবে নিমু হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চিন্তামগ্ন সৈনিকের ছবিটা দেখে অতিশয় মুগ্ধ হইলাম।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফ তাহসিন এর ছবি

আমিও হইছিলাম, থেন্কু! আপনার আব্বাজান আরকি নতুন কি ডায়লগ দিলো, জানতে মন্চায় হাসি
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সুহান রিজওয়ান এর ছবি

দেখিস, বড় হয়ে একদিন আম্রাও...

কোরিয়ান ওয়ার মেমোরিয়ালের ছবিগুলান ভাল্লাগসে...
_________________________________________

সেরিওজা

সাইফ তাহসিন এর ছবি

কিন্তু আমিও যে এখুনু ছুডু? তার কি হইবো?
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

শুভাশীষ দাশ এর ছবি

ছবিগুলান ব্যাপক ভালু পাইলাম।

----------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

সাইফ তাহসিন এর ছবি

আপনার মন্তব্যও ভালু পাইলাম শুভাশীষদা!
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনুপম ত্রিবেদি এর ছবি

বাহ, ভালু পাইলাম। আপনার একটা ছবিরে ধইরা ঘষা দিসি - আপনার মেইলে দেখেন ... পিলিজ বকা-বাইদ্য কইরেন না ...

তয় একটা কথা ... নাইট শুটিং-এর মজাই আলাদা ...

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

সাইফ তাহসিন এর ছবি

সময় আমার মত ভুদাই নুকের ছবির পিছে সময় ব্যয় করছেন, এই আনন্দে আমি আত্মহারা হইয়া গেলাম। জানি না কি করলে সঠিক ভাবে সম্মান দেওয়া যাইত, তাই পোস্টে ২টা ছবিই ঝুলায় দিলাম।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনার্য সঙ্গীত এর ছবি

দারুণ সাইফ ভাই হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সাইফ তাহসিন এর ছবি

ঐ মিয়া, তোমার লেখালেখি বন্ধ কেনু? কেনু? কেনু? কেনু? ভালো লাগছে যাইনা মনে সাহস পাইলাম

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

ছবিগুলো চমৎকার.. শেয়ার দেবার জন্য ধন্যবাদ

______________________
বর্ণ অনুচ্ছেদ

সাইফ তাহসিন এর ছবি

আপনারেও ধন্যবাদ ভাই, মন্তব্য করার জন্যে
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দারুণ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফ তাহসিন এর ছবি

থেঙ্কু বস!
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রিজভী [অতিথি] এর ছবি

এত সুন্দর ছবি তুলেন কী করে! অসাধারণ।

-------------------------------------
কেউ যাহা জানে নাই- কোনো এক বাণী-
আমি বহে আনি;

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ ভাই, আপনে মনে হয় এখানে অন্যদের ছবি দেখেন নাই, মুস্তাফিজ ভাই ওরফে আলোকবাবা, অনুপম ত্রিবেদি, নির্জন স্বাক্ষর, উজানগাঁ, মেহদী, পিপিদা এদের ছবি দেখার পর এইসব দুধভাত মনে হইবরে ভাই
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রিজভী [অতিথি] এর ছবি

কিছু হয়ত দেখছি, আবার কিছু দেখি নাই...কিন্তু এই প্রথম আমার খুব ভাল লেন্সের একটা ক্যামেরা কিনে ফোটোগ্রাফী শিখতে ইচ্ছে করছে...

সাইফ তাহসিন এর ছবি

ভাইজান, আসলে আমি কিন্তু বটম অফ দ্যা পুল অর্থাৎ একটা অ্যামেচার সিরিজের DSLR দিয়ে ছবি তুলি, নাইকন ডি-৫০০০, লেন্সও কিটে আসছিল যেইটা, এগুলা ডিয়ে প্রফেশনাল গ্রেডের কাজ হবে না, কিন্তু হাত পাকানোর জন্যে খুব ভালো। তাই প্রথমেই খুব দামী ক্যামেরা কিনতে মানা করব আমি। সম্ভবত মাঝামাঝি কিনতে পারলে আরো ভালো, নাইকন ডি-৯০ দিয়ে শুরু করতে পারেন, প্রফেশনাল সিরিজের ক্যামেরা, অপশুনগুলা এত ইউজার ফ্রেন্ডলি, যতবার দেখি লুল ফালাইতে ফালাইতে সাগর বওয়ায় দিতেছি। পাত্তি হইলে এইটার পাশাপাশি আরেকটা ডি-৯০ কেনার ইচ্ছা। আর লেন্সের কথা কি কমু? এক বাক্যে লেন্স কেনার কোন শেষ নাই, কিন্তু দাম দেইখা ভয়ে সিঁটকায় আছি, কবে যে একটা ফিশ-আই, একটা ম্যাক্রো আর একটা পাংখা লেভেলের টেলিফটো লেন্স কিনুম । তাই শুরু কইরা ডেন এক পাশ থিকা হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাফি এর ছবি

শুনেন এসব ক্যামেরা কুমেরা অনেক টাইম নষ্ট করবো, তার ছেয়ে আপনে আমারে পাঠায় দেন ... নইলে খালি এরাম ছবি তুলতে মন চাইবো

সাইফ তাহসিন এর ছবি

বুদ্ধিটা খারাপ না, ঠিকানা দেও, পাঠায়া দিতাছি, লগে এইটা দেখভাল করনের লাইগা একটা কামের লুক লাগবো না? আমিও আইতাছি চোখ টিপি, ক্যামেরা সাফ করা, ছবি তুলা, সেগুলারে নামানো, আপানো, পোস্ট দেওয়া, কত ঝামেলা, এগুলান কইরা দিমুনে গড়াগড়ি দিয়া হাসি
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সংসপ্তক এর ছবি

চলুক
.........
আমাদের দূর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

সাইফ তাহসিন এর ছবি

থেঙ্কু বস, নতুন ছবি কই? নতুন কিছু চাই!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।