আতশবাজীর ক্যামেরাবাজী

সাইফ তাহসিন এর ছবি
লিখেছেন সাইফ তাহসিন (তারিখ: বিষ্যুদ, ০৯/০৭/২০০৯ - ১:৪৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার আগের ছবি ব্লগ দেখতে চাইলে চিপি ধরেন নিচে।
প্রতিফলন ও প্রতিবিম্ব

কদিন ধরে লেখব বলে ভাবছি, কিন্তু লেখা হচ্ছে না, এদিকে সচলেও অনেক মজার লেখা আসছে, আসার গতিও এত বেশী যে পড়ে শেষ করতে পারছি না, আর নতুন লেখব কী? আর বানানের ও যা অবস্থা, লজ্জায় মাথা হেঁট হয়ে যায়। অনেক আশা করে ছিলাম, পিপিদা আতশবাজী মাত করা ছবি দিয়ে সচল গরম করবেন, কিন্তু উনারো কোন পাত্তা পেলাম না, এদিকে ছবি ব্লগ দিয়েও বেশ সাড়া পেলাম, ঝড়ে বক মরে, সাইফের কেরামতি বাড়ে, তাই এই সুযোগে আরেক খানা ছবি ব্লগ নামানোর ধান্দায় নেমে পড়লাম, আমার হাকুল্লা ক্যামেরায় তোলা হাকুল্লা ছবি দিলাম, নিজে যা উপভোগ করেছি, তা সবার সাথে ভাগ করে নেয়াই আমার উদ্দেশ্য। আর ছবি কি আসলে আমার ক্যামেরার কারণে খারাপ নাকি “নাচতে না জানলে উঠান বাঁকা” সেই সত্যের ও মুখোমুখি হওয়া দরকার।

From rehoboth beach 09
From rehoboth beach 09

চৌঠা জুলাইয়ে আতশবাজী পুড়বে, এ আর নতুন কী? কিন্তু কোথায় গিয়ে দেখব সেটা একটা বিরাট বিষয় বটে, আমার কাছাকাছি ফিলাডেলফিয়ার পেন্স ল্যান্ডিং এর আতশবাজী বিখ্যাত, কিন্তু ১১ জন মানুষ একসাথে সেখানে যাওয়া, পার্কিং এর হুজ্জত, সব কিছু মিলিয়ে চিন্তা করে বুঝলাম, খামোখা বামন হয়ে চাঁদে হাত না দিয়ে আরো ছোট কোথাও যাই, যেখানে চোখের তৃপ্তি হবে (ধুগোদার জন্য শালি খুজবো) আর সেই সাথে সময়টাও যেন খুব ভালো কাটে, অযথা ঝামেলাতেও যেন জড়াতে না হয়। সব ভেবে অনিকেতদার পরামর্শটাই সবচেয়ে মনঃপূত হল, আমরা ঠিক করলাম, রেহেবথ বিচে যাবো, উদ্ভিন্নযৌবনা ললনাদের ভীড়ে নাকে সেখানে টেকা যায় না এদিনে। আমারদের দল হল আমি, প্রজাপতি, আমার কন্যা সামারা, অনিকেতদা, স্রিনি, প্রিয়া এবং প্রিয়া, আমার কলেজের ছোট ভাই রোমি এবং তার স্ত্রী ববি, প্রজাপতির ফুফাতো বোন মুন্নি আপা আর তার স্বামী তাপস ভাই, তাদের পুত্র মাহিন। রোমি এবং তাপস ভাই, দুজনেই নিউ ইয়র্ক থেকে চলে আসলেন আগের রাতে।

From rehoboth beach 09

মহা সমারোহে চলতে থাকলো আমাদের অভিযানের প্রস্তুতি, রেহেবত বিচ আমার বাসা থেকে ১০০ মাইল দূরে, যেতে দেড় ঘন্টার মত সময় লাগে, আর আমার মত মামদোবাজের জন্যে তা দুধভাতের চেয়েও সোজা কাজ। শেষমেষ ঠিক হল যে, অনিকেতদা স্রিনির সাথে যাবে তার একর্ডে (১৯৯৬), তাপস ভাইয়ের একর্ডে (২০০১) যাবে উনারা আর প্রজাপতি আমার মেয়ে সহ, আর ছোট ভাই রোমি এলাকায় নতুন বিধায় তার একর্ড (২০০৩) চালাবো আমি। কাজেই শোভা যাত্রার মতই বের হলাম আমরা ৩ গাড়ীতে, যাবার পথে ৩ গাড়ীর দল হওয়ায় বেশ কয়েকজন কে হাল্কা পাতলা চিপা দিতে দিতে গেলাম, তার মধ্যে অন্যতম ছিল একটা করভেট । ৬টার দিকে পৌঁছে গেলাম আমরা রেহেবত বিচ, তখনই লোকে লোকারণ্য, কিন্তু স্থান দখল করবার জন্যে আমি রোমিকে নামিয়ে দিয়ে গাড়ী পার্ক করে ফেললাম ফটাফট। তারপর তাপস ভাইকেও নেমে যেতে বললাম, কিন্তু আর তো স্থান পাইনা, মনে মনে নিজের পিন্ডি চটকাতে থাকলাম, ৪০ মিনিট ঘুরপাক খাওয়ার পর দেখি একজন ক্যামেরা হাতে গাড়ীতে গিয়ে উঠছে, আমি ততক্ষনে তাকে পার হয়ে গিয়েছি, কিন্তু পরাজয়ে যেমন ডরে না বীর, আমিও ওয়ান ওয়েতে সাঁ সাঁ করে গাড়ী ব্যাক করে তার পিছনে চলে আসলাম, আমার কাজ কারবার দেখে তো মানুষজন হাত পা নেড়ে প্রতিবাদ জানাতে লাগল। আমার কি আর তখন সে সব দেখার অবস্থা আছে, পথে ২ ক্যান কোক পান করেছিলাম, তা বের হবার পথ খুজতেছে।

From rehoboth beach 09

যাক বিচের সামনে বিশাল বোর্ড ওয়াকে লাখ খানেক মানুষ কিচির মিচির করছে, দাড়ানোর জায়গা নাই, আমি ভাবলাম, এখানেই যদি এ অবস্থা, তাহলে পেন্স ল্যান্ডিং এ কি অবস্থা? তারপর দুরালাপনি করলাম অনিকেতদাকে, উনার বলে তখনো পার্কিং খুজতেছে, অতঃপর তারা স্থান না পেয়ে দূরে এক জায়গায় পার্ক করে বাসে করে এসে পড়লেন বিচের মাথায়। এসে শুনলেম, আমি একদম বোর্ডোয়াকের কাছে পার্কিং পেয়েছি, তাদের চেহারা যা দেখার মত হয়েছিল না, পারলে মনে হয় উনারা নিজেদের কপাল কেই গুলি করে ফেলতেন। কিন্তু ভীড়ের মাঝে আসতেই সবার দাঁত যেন বের হয়ে গেল, উদ্ভিন্নযৌবনা থেকে বিগতযৌবনা সবাই যেন কেমন পাগলের মত খিলখিল করে হাসছে আর ছুটছুটি করছে চোখ টিপি

From rehoboth beach 09

আমরা আর দেরী না করে সাগরে ঝাপিয়ে পড়লাম, অনিকেতদার পিছে পিছে আমার মেয়েও দিল দৌড়, সেও যাবে গভীর সমুদ্রে, পানিতে নামা মাত্র আমি ঠক ঠক করে কাঁপতে লাগলাম, পানি এতই ঠান্ডা যে ‘স্থানে’ কুন্ডলি পাকানো শুরু হয়ে গেল। আমার মেয়েও কাঁপছে, মুন্নি আপা বলল, উনি সামারাকে ধরে রাখতে পারছেন না, অনেকক্ষন ধরেই নাকি তারা ভিজছে (আমি যখন পার্কিং এর সন্ধানে দুনিয়া তোলপাড় করছিলাম) আমাদের আনন্দে উত্তেজিত হয়ে রোমিও ঝাপিয়ে পড়ল জিন্সের প্যান্ট পড়ে সমুদ্রে (তাকে বাসায় থাকতে বলেছিলাম কাপড় নিতে, তখন শুনে নাই), গেঞ্জি খুলতে লজ্জা পাচ্ছে বিধায় আমার গেঞ্জি পড়েই নামলো, তার আনন্দ যেন তার স্ত্রীকেও স্পর্শ করল সেই বেচারীও জিন্সের প্যান্টেই নেমে গেল সমুদ্রে। মজার ব্যাপার হল যে, দুজনের একজন ও কোন অতিরিক্ত কাপড় নিয়ে যায়নি। এর মাঝে ববি স্রোতের ধাক্কায় পল্টিও খেল, আর তার জামাই হেসেই বাঁচে না, ধরে তুলবে কী!! কাজেই সাড়ে আটটার দিকে যখন সন্ধ্যা নামি নামি করছে, তখন তারা বের হল কাপড়ের দোকানের সন্ধানে। স্বামী-স্ত্রী দুজনেই কাপড়ের দোকানে কাপড় কিনে ড্রেসিং রুমে কাপড় পাল্টিয়ে বের হয়ে আসল। মাঝ খান থেকে ধরা খেল বেচারা স্রিনি। রোমি ব্যাটা বদের সাথে গিয়েছিল সে বেআব্রু ভাবে (খালি গায়ে, শুধু হাফ প্যান্ট), কোথায় কাপড় পালটানো যায়, তার জায়গা খুজতে। রোমি তাকে বুদ্ধি দিল, একটা গলিতে ঢুকে পড়ার, কেউ তাহলে দেখতে পাবে না। এই ভাবে যেই স্রিনি এক গলিতে ধুকতে নিয়েছে, ভক ভক করে গাঁজার গন্ধ আসতে লাগল, কাজেই সেখানে ঢুকতে পারল না, পরের গলি খালি পেয়ে সে বেচারা গেল কাপড় পাল্টাতে, গলিতে ঢুকলে ‘গে’ ভাবতে পারে লোকজন, তাই রোমি দাড়ালো গলির সামনে, এদিকে সবাই খুব আগ্রহ নিয়ে দেখতে লাগল , ঘটনাটা কী? রোমির কারনে সবাই গলির সামনে দিয়ে যাবার সময় উঁকি দিতে ভুললো না।

From rehoboth beach 09

এরপর সন্ধ্যা নামতেই শুরু হল আতশবাজী, সে এক অপরূপ দৃশ্য, অনেক বড় না হলেও স্থানের তুলনায় বেশ বড়ই ছিল আতশবাজী পুরানোর অনুষ্ঠান। অনিকেতদার তেপায়ায় আমার ক্যামেরা বসিয়ে ঝাপিয়ে পড়লাম ছবি তুলতে। কিছু টানা শট নিলাম, কিছু লম্বা এক্সপোজারে শট নিলাম, ৩টা ভিডিও করে ফেললাম। সেগুলো শেয়ার করার জন্যই আজকে এত বকবক করে চলেছি। SLR ধারের কাছের কোন শটই নিতে পারিনি, কিন্তু, যা পেরেছি, তাই ভাগাভাগি করছি নিচে। আশাকরি আমার এই খুদ্র লোভী মনের বাসনা পুরনের মাধ্যমে আমি যেম্ন আনন্দ পাবো, আপ্নারা একটু হলেও তার ছিটেফোঁটা উপভোগ করতে পারবেন।

From 4th july 09
From 4th july 09
From 4th july 09
From 4th july 09
From 4th july 09
From 4th july 09
From 4th july 09
From 4th july 09

ফেরার পথে বিচ থেকে বের হতেই ১১:৪০ বেজে গেল, তারপর শুরু হল যে কে কার চেয়ে জোরে গাড়ী চালতে পারে তার প্রতিযোগিতা। আমি উঠলাম তাপস ভাইয়ের গাড়ীতে, রোমি তখন নিজের গাড়ী নিজেই চালাতে চাইল, আর স্রিনি তার গাড়ীতে। বেহায়ার মত স্পিডিং করতে করতে আমরা ১০০ মাইল রাস্তা ৮০ মিনিটে আসলাম। এক পর্যায়ে স্রিনি হঠাৎ করেই গরম হয়ে ৯০ তুলল, তাকে দেখে রোমি তুলল ৯৫, আর তখন আমার তো মাথা গরম, ইজ্জত থাকবে না আর, কাজেই ১০০ মাইল বেগে তাদেরকে আমার ওভারটেক করে দেখাতে হল যে, স্পিডিং করলে ভালোমতই করা উচিত। বেহায়ার মত স্পিডিং করতে করতে আমরা ১০০ মাইল রাস্তা ৮০ মিনিটে আসলাম।


মন্তব্য

মামুন হক এর ছবি

ছবি আর লেখা--দু'টোই খুব উপভোগ করলাম। কিন্তু শেষটা পড়ে মনে হলো মামাদোবাজির আরেক পর্ব অতি শীঘ্রই মহাসমারোহে আসিতেছে দেঁতো হাসি

সাইফ তাহসিন এর ছবি

নাহ, ওইদিন পরের কান্ধে বন্দুক রাইখাই গুলি চালাইসি সারা রাস্তা, আর এর মাঝে আবার একবার ধরা খাইসি, ছাইড়াও দিসে, পুরানায় চাপাতে কাজ হইসে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রকৃতিপ্রেমিক এর ছবি

স্বভাব যায়না ম'লে.. আবারো স্পীডিং?

যাই হোক, আতশবাজীর ছবি বড় করে না দেখলে মজা কম। তুমি ভালই তুলেছো। তবে ভিডিওগুলো বেশী ভাল্লাগছে। আতশবাজির ভিডিও যে আসল আতশবাজির মতো কখনোই হয়না, সেটা নিশ্চই তুমি বুঝতে পারছো। তোমাদের আতশবাজি আমাদের এখানে যেটা হয়েছে তার চেয়ে ছোট। দূরত্ব:আতশবাজীর আকার অনুযায়ী অবশ্য ঠিকই আছে।

আমি সচলে পোস্ট দেয়ার পরে তো তেমন রেসপন্স পাইনি। আর এখানে ৫০০পিক্সেলের বেশি ছবি ক্লিক না করে দেখাও যায়না। গতকাল প্রজন্ম ফোরামে এর কয়েকটা পোস্ট করেছি। এখানে ক্লিক করে দেখতে পারো।

সাইফ তাহসিন এর ছবি

বস, ধন্যবাদ, আতশবাজীটা অনেক ছোট, হাডসনে এবার পাঁচটা শিপ থেকে একসাথে কোঅর্ডিনেট করে তারা আতশবাজী করেছে, কিন্তু গ্যানজামের ভয়ে যাই নাই। আপ্নার ছবিগুলো দেখলাম প্রজন্ম ও ফ্লিকারে, দুর্দান্ত । বস, ফ্লিকারে স্লাইড শো দেখা যায় না? রেসপন্স না পেলেও দেন, আমরা দেখি, পোস্ট না দিলেও কোন এক লেখার ফাঁকে লিংক দিলে ছবিগুলো দেখতে পারি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রকৃতিপ্রেমিক এর ছবি

স্লাইড শো হয় তো। কিন্তু কোয়ালিটি কেন যেন ভালো আসেনা।

সাইফ তাহসিন এর ছবি

বস, কোয়ালিটি যা আসল তাই দেখেই তব্দা গেলে থাকলাম, আপনে এমোন তুমুল ফাটাফাটি ছবি তুলেন কিভাবে? কেমন যেন পরাবাস্তব আর অদ্ভুত অনুভূতির ছোয়া পাই। যখনই আসি না কেন উইন্ডজর, আপনার কাছ থেকে তালিম না নিয়ে যাচ্ছি না, এরকম ফাটাফাটি কিসু দরকার নাই, বেসিক কিছু শিখিয়ে দিয়েন। এরকম স্পেশ্যাল ছবি আপনে তোলাই ভালো।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

আমি খুব ভয়ে ভয়ে পড়ছিলাম----
শেষে দেখা গেল কানের পাশে দিয়ে গুল্লি গেছে--বেচারা শ্রীনি---হে হে হে

লেখা, যথারীতি, তুমুল হয়েছে---

প্রজাপতি [অতিথি] এর ছবি

একটা গানের কথা মনে পড়ে গেল । কার গান জানি এটা অনিকেতদা ,অনেক পুরোনো মনে হয় ,

কাহি পে নিগাহে কাহি পে ইশারা

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

শামসাদের।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সাইফ তাহসিন এর ছবি

আসলেও বেচারা শ্রীনি চোখ টিপি , গলির চিপায় কোন পুরুষ মানুষের এভাবে বেইজ্জত হবার নজির মনে হয় না আর আছে। ধন্যবাদ, এবারের লেখাটা আমার কাছে কেমন যেন দায় সারা গোছের খাবলা খাবলা বর্ননার মত লেগেছে, আপনার ভালো লেগেছে জেনে প্রীত হলাম

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই পোস্টে কইষা মাইনাচ... উদ্ভিন্ন যৌবনা না কী জানি কইলেন? তাদের ফটুক কই? রেগে টং
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফ তাহসিন এর ছবি

তাগো ফটুক তুলি নাই চোখ টিপি , নাহইলে গরমে লেন্স ফাইট্টা যাইতো হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

মাইনাচ দেয়ায় এলিজিবিলিটি নাই, কিন্তুক নজুভাইয়ের সাথে একমত, বীচের ফটু কই?

সাইফ তাহসিন এর ছবি

আসলে মাইয়াগুলার কাপড় চোপড় এতই সংক্ষিপ্ত ছিল যে, ক্যামেরা তাক করতে অস্বস্তি হয়, এর ওর সাইড দিয়া তুলা যাইত, কিন্তুক তুলি নাই, সেই আনন্দ নাহয় স্বার্থপরের মত একাই ভোগ করলাম, আসলে একা না, লগে আরো ৪ জন আছিলো খাইছে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

শামীম রুনা এর ছবি

পরবর্তী মামদোবাজির গল্পের প্রতীক্ষায়.....

_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি।

_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি। ( জয় গোস্মামী)

সাইফ তাহসিন এর ছবি

রুনাপু, সে সম্ভাবনা নেই, সারা রাস্তা সামনে স্রিনি ছিল। বন্দুক ঐ বেচারার ঘাড়ে রেখেই গাড়ী ছুটিয়েছি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ভুতুম এর ছবি

ভাল্লাগলো খুব।
---------------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ ভুতুম, আসলে কোনটা ভালো লাগলো? ছবি না লেখা?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

moon এর ছবি

fatafate hoise manna .......

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ। বাংলা কমেন্ট দিলে ভালো হয়। বাংলা লেখা খুব সহজ। উদ্ধৃতির বাম পাশে একটা ড্রপ ডাইন মেনুতে "ফোনেটিক" বা "অভ্র" নিয়ে দিব্যি ইংরেজী লিখে গেলে বাংলায় লেখা আসতে থাকবে।

বাংলা লিখব কীভাবে?
সচলায়তনে যে কোন টেকস্ট বক্সে সহজেই বাংলা লেখা সম্ভব। যে কোন টেক্সট ফিল্ডে গিয়ে শর্টকাট KEY চাপুন।

ইংরেজি টাইপ করতে Ctl+Alt+E বা Escape চাপুন
ইউনিজয় পদ্ধতিতে বাংলা টাইপ করতে Ctl+Alt+U চাপুন
বিজয় পদ্ধতিতে বাংলা টাইপ করতে Ctl+Alt+B চাপুন
ফোনেটিক পদ্ধতিতে বাংলা টাইপ করতে Ctl+Alt+P চাপুন
প্রভাত পদ্ধতিতে বাংলা টাইপ করতে Ctl+Alt+V চাপুন

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দ্রোহী এর ছবি

আপনেরে গাড়ি চালাইতে না দিয়া ভেসপা চালাইতে দেয়া উচিৎ। যত জোরেই চালান টেনেটুনে ৪০ মাইল।

সাইফ তাহসিন এর ছবি

হো হো হো দ্রোহীদা, ভেস্পাতে ৪০ তুললে তো আমি আল্লাহর প্রিয় বান্দা হয়ে যাবো, চাকা তো আমার মেয়ের প্লাস্টিকের সাইকেলের চেয়েও ছোট।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দিগন্ত এর ছবি

৯০ মাইল!!!! বলেন কি? আমার তো সত্তরেই হাত কাঁপে ...


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

সাইফ তাহসিন এর ছবি

দিগন্তদা, হাত কাঁপার কিছু নাই, আমার পাল্লায় পড়লে আপনে আরো জোরে গালি চালাবেন চোখ টিপি । আমার মিতসুবিশি গ্যালান্টে আমার তোলা সর্বোচ্চ গতি ছিল ১১৮ মাইল/ঘন্টা, হয়ত সেজন্যেই ওই গাড়ীটা আর বেঁচে নেই

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

জাহিদ হোসেন এর ছবি

আপনার গাড়ী চালানোর বর্ণনা শুনেই তো ভয়ে আমার হাত-পা কাঁপছে। একটু আস্তে চালালে হয়না? জানি জোরে গাড়ী চালানোর মধ্যে একটা এক্সাইটিং ব্যাপার আছে। সেটা মেটানোর জন্যে নাহয় ভিডিও গেমে জোরেশোরে গাড়ী চালালেন।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

সাইফ তাহসিন এর ছবি

জাহিদ ভাই, শেষ টিকিটটা খাবার পর প্রায় ৩ বছর স্পিডিং করিনি, সব স্টান্ট nfs আর burnout এর জন্যে জমা করে রাখি। ঐদিন একটু নিজের উপর কন্ট্রোল হারিয়ে ফেলেছিলাম হাসি . আর যত এক্সাইটিং ই হোক না কেন জোরে গাড়ী চালানো, কোন ভাবেই তা সুফল বয়ে আনে না, আশা করছি, এই স্পিডিং এর পশুটাকে আবার আটকে রাখতে পারব।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

তানবীরা এর ছবি

একটা দেবশিশুর ছবি দেখলাম? কে সে ?

মাস্ত ছবি শেয়ার করার জন্য ধন্যবাদ
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সাইফ তাহসিন এর ছবি

কন্যাখানা আমার তানবীরাপু হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ধুসর গোধূলি এর ছবি

- ১১৮ মাইল/ঘণ্টাতে কতো কিমি হয়? আমার সর্বোচ্চ হলো ২০০ কিমি/ঘণ্টা। অবশ্য কখনো স্পিডিং এর কারণে টিকেট/জরিমানা গুণতে হয় নাই। সর্বোচ্চ গতিসীমা ১১০ কিমি/ঘণ্টার জায়গায় আমি ড্রাইভিং সিটে থাকলে আর মুড খোশ থাকলে ঘড়ির কাঁটা ১৫০ এর নিচে নেমেছে খুবই কম। গাড়িতে কখনো কোনো ঠুঁয়া-ঠাঁয়িও লাগে নাই। কেবল একবার লাগেজ তুলতে গিয়ে ডিকির নিচে একটা এক ইঞ্চি লম্বা দাগ পড়েছিলো। সেই নিয়ে মন খারাপ ছিলো অনেকদিন।

আমার বিরুদ্ধে জরিমানা বলতে হলো একটা। ৬০ জোনে ৯৫ হাঁকিয়েছিলাম তাও রাত ৩টার সময়। রাস্তায় হঠাৎ বিজলীর চমক দেখে বুঝতে পারি নাই দিন পরিষ্কার, কোনো ডাক নাই অথচ বিদ্যুৎ চমকালো কেনো? পরের সপ্তাহে বাসায় চিঠি পেয়ে বুঝেছি, আমলনামায় লাল কালি! অবশ্য ঐ জরিমানা দিতে হয় নাই, তিন পয়েন্টও কাটা যায় নাই। চাপার জোরে পার পেয়ে গেছিলাম।

যাউকগা, কখনো সুযোগ হইলে একটা রিয়েল টাইম এনেফেস হয়ে যাবে নে! হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফ তাহসিন এর ছবি

১১৮ মাইল = ১৮৯.৮৬ কিমি, মাগার লিমিট ছিল ৫৫, বস, আপনার ওইখানে বলে কুন স্পিডলিমিট নাই, ২০০ কিমিতে গাড়ী চললে তো কিমি কাইতকরও নাচবো আপনার লাইগা।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মামুন হক এর ছবি

NFS হলে শালির লোভে ধুগো নির্ঘাৎ সাইফকে জিতিয়ে দেবে!

সাইফ তাহসিন এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি সম্ভাবনা একদম কম না হো হো হো

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

লীন এর ছবি

ছবি আগেই দেখেছিলাম, মন্তব্য করা হয়নি;
আজ লেখা পড়লাম। খুব ভালো লাগলো। চলুক
কতদিন আতশবাজী দেখি না...

______________________________________
বৃষ্টি ভেজা আকাশ

______________________________________
লীন

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ লীন, ভালো লেগেছে জেনে আরেকটা লেখা দেবার সাহস পেলাম

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতন্দ্র প্রহরী এর ছবি

লেখা-ছবি সবই খুব ভাল্লাগল। তবে উদ্ভিন্নযৌবনাদের ছবি না থাকায়... মন খারাপ

সাইফ তাহসিন এর ছবি

হা হা হা, প্রহরীদা, আপনার জন্যে উদ্ভিন্নযৌবনা নারীর ছবি খোজাটা মনে হয় না খুব একটা ভালো হবে চোখ টিপি আর এই দিকে সাহান তো নিডো খেয়ে ডেলাওয়ারে নিডোর ঘাটতি বানায় ফেলসে খাইছে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।