মন্ত্রী'জী, আসছে ভোটে আপনাকে "বিশেষ কিছু" খাওয়ানোর জন্য শান দিচ্ছি আমার...

অনার্য সঙ্গীত এর ছবি
লিখেছেন অনার্য সঙ্গীত (তারিখ: শুক্র, ২৬/০৬/২০০৯ - ৪:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আগেই আমার কান কেটেছে,
হাত পড়েছে গলায় এবার
আমার কাপড় শতেক ফাড়া
আমার পেটে বান্ধা পাথর

ফারাক্কাতে বাঁধ দিয়েছে
দিচ্ছে এবার টিপাইমুখে
কি জানি কি জুটছে তেনার
জেগেও, আছেন বন্ধ চোখে

পাঞ্জাবীটা কড়কড়ে তার
ভাঁজ ভাঙেনা গাড়িত্ বসে
হিন্দি গানও বাজছে শুনি
চাগিয়ে পাছা শুনছে জোসে

আমার লাশে উড়লে মাছি
যায় আসেনা হারামজাদার
থাকলে আমার উদোম পাছা
লুটতে রিলিফ সুবিধা তার!

হারামজাদা মাটিত্ খাড়া
ছোঁয়ায়ে দেখ ধুলায় পা'খান
ছ'মাস থাকে শুকনা মাটি
ছ'মাস ডোবা, আসলে তুফান

শুকনা মাটি ইট হয়ে যায়
একটি কেবল ফারাক্কাতেই
টিপাইমুখেও পড়লে বাধা
জ্বলবে আগুন এই মাটিতেই

পনের কোটি রইছি খাড়া
দেশটা বড় জানের চেয়েও
দু'চার গন্ডা কুটনীতিবিদ
মারতে পারি গুল্লি খেয়েও

দালাল শালা বেজন্মা কীট
বেইচা দিলি দেশটা আমার
খাইতে দিমু পাছামারা
আসছে ভোটে আসলে আবার

[জানি এই ভূমিতে কারা আছেন। ছড়া লেখার চেষ্টা করা যেতে পারে, কিন্তু তাঁদের সামনে সেটা উপস্থাপনের চেষ্টা কতটা হাস্যকর জানি তা-ও। ভরসা এই, সেইসব গুরুজনেরা এতটাই আপন যে, নিছক ছেলেমানুষি বলে তারা সবসময় হাসিমুখে সহ্য করেন সব স্পর্ধা। হাসি ]


মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি

- ভয় হয়, তেনাদের এইসব হঠকারী সিদ্ধান্তের কারণে না পরেরবার আবার দালাল, চোরেরা রাস্ট্রক্ষমতার গদিতে চেপে বসার সুযোগ পেয়ে বসে!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মমিন টাইপের হয়েছে।

যুধিষ্ঠির এর ছবি

বেশ!

প্রথম চার লাইন এভাবে লিখলে হয়তো অন্ত্যমিলটা আরেকটু ভালো হত -

আগেই আমার কান কেটেছে,
শতেক ফাড়া আমার কাপড়
হাত পড়েছে গলায় এবার
আমার পেটে বান্ধা পাথর

কিন্তু ছড়ার বক্তব্য যেখানে আগুন ধরানো, সেখানে ছড়ার অন্ত্যমিল নিয়ে কে ভাবে!

অনার্য সঙ্গীত এর ছবি

উলুবনে মুক্তো ছড়ালেন রে ভাই। যতই শেখান গাধা পিটিয়ে ছড়া বের করা সম্ভব না। আমি সে চেষ্টাও করিনা। কেবল মনের ঝালটা ঝাড়ার জন্য এইটা লিখলাম। মন খারাপ
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কস্কি মমিন!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মামুন হক এর ছবি

অসাধারণ লাগল, এক্কেবারে আমার মনের কথাগুলো বলে দিছেন!!

লীন এর ছবি

ভাল্লাগছে। হাততালি।

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

শামীম রুনা এর ছবি

বাহ্......
_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি।

_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি। ( জয় গোস্মামী)

শাহেনশাহ সিমন এর ছবি

পুরা বিদ্রোহী।

_________________
ঝাউবনে লুকোনো যায় না

অনার্য সঙ্গীত এর ছবি

সবাইকে খুব ধন্যবাদ। অভাজনকে উৎসাহ দেয়ার জন্য হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

রানা মেহের এর ছবি

প্রথম চার লাইন বাদ দিয়ে ভালো লিখেছিস
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অনার্য সঙ্গীত এর ছবি

গিয়ে তো বসে আছ লন্ডন ! আমাদের মত লক্ষী বাচ্চা-কাচ্চাগুলো মানুষ করবে কে!
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।