Archive - অক্টো 11, 2012

অবচেতন মন-৩

শাব্দিক এর ছবি
লিখেছেন শাব্দিক [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ১১/১০/২০১২ - ৫:৪১অপরাহ্ন)
ক্যাটেগরি:

অবচেতন মন-১

অবচেতন মন-২

যা দেখা যায় না কিন্তু অনুভব করা যায় এমন অনেক কিছু দ্বারা আমরা আবর্তিত, যার প্রভাব প্রতিনিয়ত আমাদের জীবনকে নিয়ন্ত্রণ করছে। অবচেতন মন তার মধ্যে অন্যতম।


উত্তপ্ত বাকৃবি ক্যাম্পাস

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১১/১০/২০১২ - ১:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১১ সালে ভর্তি ফি ছিল ১,৮২৫ টাকা, যা ২০১২ সালে বাড়িয়ে করা হয় ৫,৯৮৪ টাকা। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন অভ্যন্তরিন আয় বৃদ্ধির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে্র বাজেটে ঘাটতি পূরণের তাগিত দেওয়ায় কতৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। এই বর্ধিত ভর্তি ফি প্রত্যাহারের দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের ব্যানারে ছাত্রফ্রন্ট ও ছাত্র ইউনিয়ন আন্দোলন শুরু ক


মালালা ইউসাফযাই তোমাকে স্যালুট

অরফিয়াস এর ছবি
লিখেছেন অরফিয়াস (তারিখ: বিষ্যুদ, ১১/১০/২০১২ - ১:২৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

malala-yousafzai
[ছবিসুত্র]

মাত্র ১৪ বছরের মেয়েটিকে মাথায় এবং ঘাড়ে গুলি করা হয়েছে হত্যার জন্য। গুলিবিদ্ধ অবস্থায় দীর্ঘসময় মেয়েটি মৃত্যুর সাথে লড়াই করেছে। চার ঘন্টার দীর্ঘ অস্ত্রোপচারের পরে চিকিৎসকরা তার মাথা থেকে শেষপর্যন্ত গুলি বের করতে সক্ষম হয়েছেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছে এখন সে। যে মেয়েটিকে এই অল্প বয়সেই কট্টরপন্থী উগ্রবাদী তালেবানদের রোষের শিকার হতে হয়েছে তার নাম মালালা ইউসাফযাই। শুধু মালালাই নয় গুলিবিদ্ধ হয়ে আশঙ্কাজনক অবস্থায় আছে তার আরও দুজন সহপাঠিনী। হয়তো এই যাত্রায় বেঁচে যাবে মালালা। কিন্তু তারপর?