হিমুর আইডিয়া কাজে লাগাবার বিপদ

দ্রোহী এর ছবি
লিখেছেন দ্রোহী (তারিখ: বিষ্যুদ, ১৭/০৪/২০০৮ - ৩:৪০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সেমিষ্টারের শেষ দিকে এসে স্বাভাবিকভাবেই পড়াশোনার চাপ বাড়ে । সেইসাথে পাল্লা দিয়ে কমতে থাকে সচলায়তনে ঢু মারার সুযোগটুকু। তবুও প্রতিদিনকার অভ্যাসবশত সচলায়তনে ঢু মারি। অফলাইনে বসে দুয়েকটি গল্প পড়ে চলে যাই। মাঝে মাঝে যখন দু–একটি লেখা খুব ভালো লেগে যায়–তখন বাধ্য হই লগ ইন করতে।

এভাবেই চলছিল গত দশ–পনের দিন ধরে। সেদিনও একটা লেখায় মন্তব্য করার উদ্দেশ্যে লগ ইন করলাম। কিছুক্ষন পর দেখি ব্যক্তিগত মেসেজ – প্রেরক হিমু।

ইয়াহু মেইলের বামদিকের প্যানেলে হিমুর নাম জ্বলজ্বল করতে দেখে ভাবি একটু গুঁতিয়ে দেখি। হিমুকে শুধাই, “কি খবর?”

ওপাশ থেকে জবাব আসে, “ভোরে স্বপ্ন দেখলাম বিয়ে করেছি। বউ দুইজন!”

হিমুর কথায় ভিরমি খাই। কিছু বলে উঠার আগেই হিমু আমাকে প্রস্তাব দেয় তার জন্য বিবাহযোগ্যা দুইজন বালিকা খুঁজে বের করার। আমি তাকে বলি, “কিন্তু আমিতো মাত্র একটাই বিয়ে করেছি।“ ৫০% সফলতা নিয়ে কিভাবে এমন একটি কাজের দায়িত্ব নিই তা বুঝে উঠতে পারি না। তাছাড়া পারিবারিক অশান্তির ব্যাপারটিও মাথা থেকে দুর করতে পারি না।

হিমু আমাকে জানায় দুই বান্ধবী বা দুই খালাতো বোন জাতীয় ব্যাপারগুলোতে তার কোন আপত্তি নেই। আমি জানতে চাই, সিয়ামিজ যমজে চলবে কিনা। হিমু আপত্তি তোলে, যমজদের দুইজনের ভেতর মনের মিল না থাকলে বড় অশান্তি হবে। তাছাড়া দুইজনকে দুইপাশে নিয়ে শোয়ার ব্যাপারটায় বেকায়দা লেগে যাবে।

মানুষ যখন একটা বিয়ে করে হিমশিম খায় তখন হিমু কিভাবে দুই বউয়ের আবদার করে তা ভেবে পাই না আমি! হিমু আমাকে জানায়– সে একজন সৎ, নিষ্ঠাবান ও কর্মঠ যুবক।

হিমু সৎ ও নিষ্ঠাবান কিনা তা নিয়ে সন্দেহ থাকলেও সে যে কর্মঠ এ নিয়ে দুজনের কারোই দ্বিধা থাকে না। তার কর্মচাঞ্চল্যের উদাহরণ তার লেখা শিঙালো ছড়ার পরতে পরতে ছড়িয়ে আছে–এ কথা বলতে ভুলি না আমি। যে মানুষ কোন এক বালিকাকে কাজ ফেলে রেখে খাটে যাবার উদাত্ত আহবান জানায় সে আর যাই হোক – অকর্মা নয় এ কথা সবাই একবাক্যে স্বীকার করবে। আমিও স্বীকার করি।

হিমু আমাকে বুঝাতে চেষ্টা করে। দুই বউ থাকার চার্মই আলাদা। লোকজনের সামনে “এরা আমার বউ” বলে ভাব নেয়া যাবে। যখন তখন হাঁক পেড়ে খাটে নিয়ে খাটাখাটুনি করা যাবে।

ব্যাপারটা আমার বেশ পছন্দ হয়। আমি বাসায় গিয়ে বউকে বলি, “ওগো! এই যে তুমি সারাদিন এত খাটাখাটুনি কর। আমার যত্ন–আত্তি করতে ব্যস্ত থাক। তোমারও তো একটু বিশ্রাম দরকার। তাছাড়া সারাদিন একা একা থাক। তোমার একটা বান্ধবী হলে খারাপ হয় না। কি বল তুমি?”

বউ কিছু বলে না। চোখ সরু করে তাকায় আমার দিকে। কিছুক্ষন পরে বলে, “ঠিকাছে, তুমি কর আরেকটা বিয়ে। আমি চলে যাব অষ্ট্রেলিয়ায়।“ বলেই মন খারাপ করে টেলিভিশনের দিকে তাকিয়ে থাকে।

পরদিন দুপুরে আমি ইউনিভার্সিটিতে বসে কাজ করছি। বউ আমাকে ফোন করে জানায়–হিমুকে সে হাতের কাছে পেলে ব্লেন্ডারে ঢুকিয়ে ঘুটা মারবে। কারন হিমু তার ফুলের মত (!!!) স্বামীর মনে কুমন্ত্রণার বীজ বপন করেছে।


মন্তব্য

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍পরসংসারে কুমন্ত্রণার বীজ বপন করার অভিযোগে বহুবধুর পরিবর্তে হিমুর বহুশাশুড়ির ব্যবস্থা করা হোক হো হো হো

ছবিটা এক্কেরে কোপানি (আপনার ভাষায়)। যদিও আগে দেখা, তাও প্রথম দেখার মতনই গড়াগড়ি দিয়া হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিজেকে জয় করার অর্থ বিজয় না পরাজয়? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অমিত এর ছবি

আমি ব্যাপারটা লক্ষ্য করে দেখেছি যে সব মেয়েই শেষ পর্যন্ত ভাবীর সিদ্ধান্তে আসে যে তাদের স্বামীরা যাকে বলে দেবতা টাইপের কিছু।অন্যেরগুলা তো জানি না, তবে আমি আমার বউয়েরটার দায়িত্ব নিয়ে বলতে পারি যে তার ধারণাই ঠিক, নিঃসন্দেহে।
ছবিটা দেখে অন্য বাসার কিছু ঘটনা মনে পড়ে গেল।মুহাহাহাহা

অমিত আহমেদ এর ছবি

সিরাম লেখা। সিরাম।
আমার ইচ্ছা হইছে তিনটা করার।
তিন দেশি।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

থার্ড আই এর ছবি

হ ভাই,পনি পক্ষ কাল পর পর ডুব দিয়ে যেই না ব্লগে উঁকি দেন তাতেই ১৫ দিনের ঝাল তুলে নেন। মনেই হয় না আপনি ছিলেন না। আপনার লেখা আর রসের ঢেকুর পরবর্তী পোস্ট আসা পর্যন্ত থাকে।
------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

ধুসর গোধূলি এর ছবি
মাহবুব লীলেন এর ছবি

আপনারে তো বুদ্ধিমান লোকই ভাবতাম
এখন দেখি বুদ্ধিমানের পোশাকে আস্ত একটা...

আপনি যদি এখনও না বুঝলেন যে হিমু আস্ত একটা আমেরিকা এবং তার কাজ হলো অন্যদেরকে থার্ডওয়াল্ড বানিয়ে এক্সপেরিমেন্ট করা

ও তার কুবুদ্ধি একং কু টেকনিকগুলো নিজে চালানোর ভান করে অন্যদেরকে দিয়ে চালিয়ে ফিল্ডটেস্ট করে
যদি দেখে ফিল্ড টেস্টের রেজাল্ট ভালো তবে সঙ্গে সঙ্গে গিয়ে কপিরাইট রেজিস্ট্রি করে
আর যদি দেখে রেজাল্ট খারাপ তখন বেমালুম চেপে যায় কিংবা কেউ চেপে ধরলে বলে- ওটা তো স্বপ্নে দেখেছিলাম। স্বপ্নে মানুষ কতকিছুই তো হাবিজাবি দেখে

০২
হিমু কিন্তু মোটেও স্বপ্ন দেখেনি গল্পটা। স্বপ্নের ঢালটা ব্যবহার করছে সিকিউরিটি সিস্টেম হিসেবে

আর আপনি কি না হিমুর আইডিয়ার সামনে একেবারে থার্ড ওয়ার্ল্ডের মতো আচরণ করে বৌকে গিয়ে জিজ্ঞেস করে বসলেন....

গৌতম এর ছবি

হিমু দুজনেই থেমে গেলেন কেন বুঝতে পারলাম না। চারজন নেওয়ার তো পারমিশন আছে! আরো দুজনের কথা বলতে লজ্জ্বা পাচ্ছেন কি-না, সেটাও বুঝতে পারছি না।

হিমু ভাই, ত্যাগ এবং বিয়ে করায় কোনো লজ্জ্বা নেই।

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ...ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

কনফুসিয়াস এর ছবি

এইসব পইড়া টইড়া আমিও যদি দুই বা ততোধিক স্বপ্ন দেখা শুরু করি, দোষ দিবেন না কইলাম।
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

নজমুল আলবাব এর ছবি

দুই বিবাহের ফজিলত বর্ণনা করে আরেকটা লেখা দেন

ভুল সময়ের মর্মাহত বাউল

বিপ্লব রহমান এর ছবি

মুহাহাহাহা... হো হো হো


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

লুৎফুল আরেফীন এর ছবি

জটিল!!! অসাধারণ!!
গুল্লি

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

শেখ জলিল এর ছবি

ছবিটা ঝাক্কাস। দুই থেকে চার, চার থেকে ষেলো..এভাবে জ্যামিতিক হারে বিয়ের বর্ণনা দিলে ভালো হয়!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

গৌতম এর ছবি

ছবিটির ক্যাপশন হতে পারে--- স্মাইল, প্লিজ
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ...ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍জব্বর গড়াগড়ি দিয়া হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিজেকে জয় করার অর্থ বিজয় না পরাজয়? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্বপ্নাহত এর ছবি

দ্রোহী ভাই, আসলেই পুরা কোপানি।

ভাই পড়াশুনার চাপ টাপ কিছু বুঝিনা।নিয়মিত লেখা চাই...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মজা পাইলাম।
একাধিক বিবাহ মনে হয় দিল্লীকা লাড্ডুর মতই
খাও আর না খাও
পস্তানা তো পড়েগা...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- হেহ হেহ হেহ, এই মন্তব্যগুলার পরেও মনে করেন- আমি কিছু কমু না!
_________________________________
<সযতনে বেখেয়াল>

ইশতিয়াক রউফ এর ছবি

একেই বলে দ্রোহীবোমা।

লীলেন ভাইয়ের মন্তব্যের উপর কিছু বলার নেই। হিমু ভাই আসলেই আমেরিকা।

তবে, সবই বুঝলাম, শুধু দ্রোহীর কথা শুনে দ্রোহিনীর মন খারাপ হওয়ার অংশটুকু বাদে। আমার ধারনা, দ্রোহী তৃতীয় বিশ্বের বেকুব জনগণের মতই ধোলাফাইড হয়েছেন, এবং ব্লগীয় আড়ালের সুযোগ নিয়ে তা চেপে গেছেন।

নো চাটনি ফর ইউ! সব এদিকে দিয়ে দেন! ছিঃ, আমার বাবুর্চি পাখির মত ভাবিকে ফেলে আরেকটা বৌ খোঁজা! লোকে একটাই পায় না, ওনার দুইটার জন্য নখরা! গজব পড়বো, খোদার গজব পড়বো!

ধুসর গোধূলি এর ছবি

- এইবার মনে করেন কিছু না কইয়া আর থাকতে পারলাম না!

ঠাডা পড়বো ঠাডা
_________________________________
<সযতনে বেখেয়াল>

হিমু এর ছবি

আসলে সিরিজে এগোলে চলবে না। প্যারালেল করে পাকড়াতে হবে।

শুনলাম অনেক মার খেয়েছেন। সহানুভূতি রইলো।


হাঁটুপানির জলদস্যু

গুপ্তচর এর ছবি

মজাদার লেখা।

অতিথি লেখক এর ছবি

হুমায়ূন ভাই এর হিমু তো কোনো দিন ই লাইন এ আসবেনা।সে দুনিয়ার সব মেয়ের সাথেই ইটিস পিটিস করবে কিন্তু বিবাহের কথা বললেই দৌড়।এখানের হিমু ভাই দেখি একটু বেশীই লাইনে এসে গেছে এক সাথে দুই বিবাহ।ভাবছি হিমু ভাই এর দুই নম্বর বউ হবো কিনা......(দুই নম্বর বউ এর কদর বেশী কিনা!)

(জয়িতা)

হিমু এর ছবি

জয়িতা আপনি ভুল বুঝেছেন। বউদের কোন ক্রমিক নাম্বার দেয়ার ইচ্ছে আমার নেই, বিশেষ কিছু মাপজোক অনুযায়ী তাদের যথাক্রমে বড় বউ ও ছোট বউ ডাকা হবে। তবে আদর বা কদরের কমতি হবে না কারোই। দুইটা মাত্র বউ আমার, তাদের কদর আমি না করলে কে করবে?

আপনার যদি ওজন ৫২ কেজির কম হয়, এবং ৫২ কেজি কম ওজনের কোন চপলা তন্বী বান্ধবী বা খালাতো বোন থাকে, তাহলে প্রপার চ্যানেলে যোগাযোগ করুন।


হাঁটুপানির জলদস্যু

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

একশো চল্লিশ সেন্টিমিটার উচ্চতায় ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍৫১ কেজি হলে চলবে? হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিজেকে জয় করার অর্থ বিজয় না পরাজয়? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হিমু এর ছবি

আপনি এই ড্যাটা পেলেন কোত্থেকে?

চলবে না। ওজন অপরিবর্তিত রেখে আরো পনেরো সেন্টিমিটার বাড়ান।


হাঁটুপানির জলদস্যু

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

নতুনভাবে ইনিংস প্ল্যান করতে হবে।
দ্রোহিমু-কে ধন্যবাদ।
আপনারা এরকম আলাপ আরো করেন।
আমরা জা'ঝাপ্রাপ্ত হই।

দ্রোহী এর ছবি

আমি আপাতত ধুসর গোধূলীর স্টাইলে বললাম— আমি কিছু কমু না।


কি মাঝি? ডরাইলা?

সৌরভ এর ছবি

আমি কিছু পড়ি নাই।
এই নাটকে একটা সিন বাদ পড়ছে।

সেই সিনটা হইবো,,,

গল্পের শেষ দৃশ্যে আলাবামা থেকে কোন এক নির্যাতিত গৃহকর্তার করুণ আর্তনাদ শোনা যাবে।


আবার লিখবো হয়তো কোন দিন

তারেক এর ছবি

এহ হে রে! দ্রোহী ভাইর কপালের ইতিহাস তো সুবিধার না। একটার পর একটা ফাঁড়া যাইতেছে... হিমু ভাইয়ের কোন আইডিয়ার লগে আর থাইকেন না বস।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তার্পরে?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।