অভিজিৎ এবং বন্যাকে অভিনন্দন !!!

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২৩/১১/২০০৭ - ৭:২৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

একটা ছোট্ট খবর- আপনারা কি জানেন যে আপনাদের দুই বিদগ্ধ সচল অভিজিৎ আর বন্যা- এই মাসের একুশ তারিখে বোকার মতো, আহাম্মকের মতো, মূরখের মতো বিয়ে করেছে? বিয়ে করার ঠিক আগ পরয্যন্ত যতোই বন্যাকে বলি “এমন ঝিমানো মুরগীর মতো করিস কেনো??” ততোই আমার বন্ধু আমাকে বিয়ে ব্যাপারটার অপ্রয়োজনীয়তা, অসারতা, এমনকি অপ্রাসঙ্গিকতা নিয়ে বক্ত্রৃতা ঝাড়ে! আমাকে! যে আমি কিনা নিজে সমাজবিজ্ঞানী এবং নিজেই দরকার হলে অন্যকেএটা নিয়ে দু ঘন্টা বক্ত্রৃতা দিতে পারি?? কিন্তু কি বলবো বলুন, আমি তো আর ঐ দুজনের মতো প্রগতিবাদী/ বিবরতনবাদী/ সাম্যবাদী/ ইত্যাদি কিছুই নই, কাজেই আমি শুধু বোকার মতো চুপ করে থাকি। খালি একটা কথাই বলতে চাই যে একুশে নভেম্বর থেকে বন্যা শুধু যে আমাকে আর ফোন করছে না তাই না আমার ফোন ধরছেও না, ইমেইল এর ও উত্তর দিচ্ছে না - তথাকথিত ‘বিয়ে’র তো এতো ক্ষমতা থাকার না তাহলে এটা কিসের প্রভাব????

তারপর ও অভি আর বন্যাকে অভিনন্দনই জানাই -
“সব পথ এসে মিলে গেল শেষে............”

স্নিগ্ধা
পুনশ্চঃ আমি রেফ টেফ দিতে পারছি না বলে দুঃখিত।


মন্তব্য

হিমু এর ছবি

গুণীজন বন্দন লহ ফুল চন্দন করো অভিনন্দন করো অভিনন্দন ...


হাঁটুপানির জলদস্যু

অছ্যুৎ বলাই এর ছবি

তাগোরে অভিনন্দন এবং আপনাকে ধন্যবাদ; মাগার তাগোরে ফোনটোন করে বিরক্ত কইরেন না।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

অতিথি লেখক এর ছবি

শুনেন আমি আর বন্যা প্রতিদিন অন্তত একবার কথা বলি, অভি ভুক্তভোগী অভি জানে - সেখানে তিন চার মাস??????

স্নিগ্ধা

সৌরভ এর ছবি

ভালো লাগলো শুনে।
অভিনন্দন লহ হে!

বলাইদার কথাই মেনে চলুন। আগামী তিন-চার মাস ফোন না করাই ভালো। দেঁতো হাসি



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

নিঘাত তিথি এর ছবি

আররে! দুই বিজ্ঞানী মিলে কি নতুন তত্ত্ব আবিষ্কার করে ফেলে দেখার অপেক্ষায় রইলাম। অভিনন্দন হে!
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

বিপ্লব রহমান এর ছবি

ব্লগার নব দম্পতিকে অভিনন্দন!


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

আরিফ জেবতিক এর ছবি

আহহারে ,অভিজিৎ ছেলেটা বড়ো ভালো ছিল ....

ধুসর গোধূলি এর ছবি

- বন্যা মেয়েটাও।
আইচ্ছা বন্যার কোন ছোট বইন-টইন নাই?
_________________________________
<সযতনে বেখেয়াল>

বিপ্লব রহমান এর ছবি

ধূসরের মন্তব্যে বিপ্লব! চোখ টিপি


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

বজলুর রহমান এর ছবি

হায়, হায় ! এখন আমি কার ব্লগের দীর্ঘ এ্যান্টিথিসিস তৈরী করব? এর পরের ব্লগগুলো যুগ্ম রচনা না হলেও, কোন মহিলা জড়িত হয়ে গেলে মুশকিল। অবশ্য আগেই যে হারে অভিজিত বন্যার ব্লগগুলোর বিস্তারিত বিবরণ উল্লেখ করছিলেন যে আমার কেমন জানি সন্দেহ হচ্ছিল।

অভিজিৎ বাবুকে উপদেশঃ দাম্পত্য জীবনে কখনো হেগেলের পদ্ধতির কথা চিন্তাও করবেন না।

যো ভি খায়া ও ভি পস্তায়া, যো ভি নেহিঁ খায়া ও ভি পস্তায়া।

উভয়কে শুভেচ্ছা।

নজমুল আলবাব এর ছবি

শুভ কামনা

আড্ডাবাজ এর ছবি
বিবাগিনী এর ছবি

‌‌অভিনন্দন।কিন্তু আমার বিয়ে টিয়ে ভাললাগে না মন খারাপ

বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

মাশীদ এর ছবি

অভিনন্দন!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আয়হায় এইটা একটা কাহিনী হইল?? আমার একটা লেখা লিখার কথা ছিল, বন্যাদি কইছিল তথ্য দিয়া সাহায্য করবে। এখন তার কি হবে? হাসি

অনেক অনেক শুভ কামনা রইল এই দুই প্রতিভার বিয়েতে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

রেজওয়ান এর ছবি
অমিত আহমেদ এর ছবি

আরেরেরেরেরেরেরেরেরেরেরেরেরে!
এই দুই জনকেই আমার ভাল্লাগে।
কারনে, কিংবা অকারনে!
শুভেচ্ছা!
এই বাজে সময়ে একটা সুখবর পেলাম, খুব ভাল লাগছে!
বিয়ের ছবি চাই, দাম্পত্য বিবর্তনের পোস্ট চাই!

তা দম্পত্তি দেশে যাবেন কবে? সমাবেশে হাজিরা চাই।


ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অমিত আহমেদ এর ছবি

ও, খবরটা জানানোর জন্য স্নিগ্ধাকে ধন্যবাদ। আমার খালাতো বোনের নামও স্নিগ্ধা। হাসি


ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতিথি লেখক এর ছবি

অমিত ( আমার হলেও হতে পারতো খালাতো ভাই ঃ)) ধন্যবাদ না দিয়ে বরং বন্যার ঝাড়ির হাত থেকে বাঁচালে আরো খুশি হবো, যখন দেখবে আমার পোষ্ট !!

স্নিগ্ধা

সুমন চৌধুরী এর ছবি

অভিনন্দন!
ঝুলে থাকুন আজীবন।



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

হাসান মোরশেদ এর ছবি

শুভ কামনা ।
-----------------------------------------
ভালো নেই,ভালো থাকার কিছু নেই

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

বিপ্রতীপ এর ছবি

অভিনন্দন !! দেঁতো হাসি
নতুন প্রতিভার অপেক্ষায় ... চোখ টিপি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান…

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সন্ন্যাসীর আন্তরিক অভিনন্দন গ্রহণ করুন।
সুখী হোন।

বিশেষ দ্রষ্টব্য:
সচলায়তনে লেখালেখি কমিয়ে দিলে বা বন্ধ করলে অভিনন্দন কিন্তু উইথড্র করবো বলে রাখলাম দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কেমিকেল আলী এর ছবি

শুভ-কামনা ও অভিনন্দন দুইজনকে।

বিয়ের ছবি চাই।

-----------------------
খবর শেয়ার করার জন্য স্নিগ্ধা কে ধন্যবাদ

দিগন্ত এর ছবি

বাঃ, খুব ভাল খবর। তবে মুক্ত-মনা আর সচলায়তন দুই প্রতিভাবান লেখক-লেখিকার সার্ভিস থেকে বঞ্চিত না হয় ...


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

অতিথি লেখক এর ছবি

আশা করছি, তাদের নতুন জীবনের অভিজ্ঞতা নিয়ে কিছু কিছু লেখা পাবো। এই লেখা পড়ে আমরা উৎসাহিত হবো যে বিয়ে না করার জন্য। অন্যকে উপদেশ দিবো বিয়ে করার মতো মূর্খামি আর এই দুনিয়াতে নেই। তারপর একদিন দেখা যাবে, আমি নিজেই মূর্খ হয়ে বসে আছি। 'কে হায় নিজে থেক মুর্খ হতে ভালোবাসে...

বন্যা এর ছবি

স্নিগ্ধার বেইমানীর বহর দেখে আমি বাকরুদ্ধ, কি যে বলবো খুঁজে পাচ্ছি না। যাক, ওর ব্যাবস্থা না হয় পরেই করা যাবে। তবে সচলায়তনে বাকি সবাইকে ধন্যবাদ। প্রায় সারে পাঁচ বছরের সম্পর্ক আমাদের, সমাজ এবং রাষ্ট্রের স্বীকৃতির জন্য একটা কাগজে সই করে ব্যাপারটাকে ‘বৈধতা’ কেন দিতেই হবে তা নিয়ে আমাদের প্রথম থেকেই আপত্তি ছিল, আর কোন ধরনের সামাজিক বা ধর্মীয় অনুষ্ঠানের তো প্রশ্নই ওঠে না। শেষ পর্যন্ত আমাদের বাবা মা'র চরম ধৈর্যচ্যুতি ঘটায় সিভিল ম্যারেজ করতে রাজি হতে হল বাধ্য হয়েই। বলা বাহুল্য, এই বিয়েতে কোন মোল্লা পুরুতের কাছে কবুল কবুল বলতে হয়নি, কিংবা মন্ত্র-ফন্ত্রও আউরাতে হয়নি। নিরামিষ সিভিল ম্যারেজ যাকে বলে। আধা ঘন্টার কারবার। খুব কাছের কিছু মানুষজন ছাড়া কেঊ উপস্থিত ছিল না (ক্যামনে ক্যামনে জানি হেরা খবর পাইয়া গেছিল) ।

কেউ কেউ আমাদের পরিচিতি জানতে চেয়েছেন, বলবার তেমন কোন পরিচিতি নেই আমাদের । আমি এবং অভি দুজনেই আপাতত আমেরিকা(প্র)বাসি, পেটের ধান্ধায় কম্পিউটার গুতিয়ে খাই। মাঝে মধ্যে সামান্য লেখালিখির চেষ্টা করি এইতো... আর কি!

বন্যা এবং অভি।

অমিত আহমেদ এর ছবি

আরেরেরেরেরেরেরে দেঁতো হাসি
দুইজনের ছবি চাই!

সমাজ/রাষ্ট্রের স্বীকৃতির জন্য কাগজে সই করা এড়ানোতে ইনস্যুরেন্স-ফিন্সুরেন্স নানান সমস্যা আছে। করেছেন, ভালই হয়েছে।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

শুভকামনা।

অতিথি লেখক এর ছবি

বন্যা ও অভি, মানুষ দুই প্রকার- জীবিত ও বিবাহিত।

দুই জীবনের পার্থক্যটা জানাবেন, সুবিধা-অসুবিধা জানাবেন। দুই জীবনের দৃষ্টিভঙ্গী সম্পর্কে জানাবেন, জানাবেন বিয়ের আগে পরে , শুধু বিয়ের কারণে, কোনো কিছু সম্পর্কে দৃষ্টিভঙ্গী পরিবর্তন হয় কি-না। আমরা যারা এখনো জীবিত আছি, তাদের কাজে লাগবে।

ভালো কথা, কেউ যদি আপনাদের প্রথম লাইনটি বলে, আপনি সহাস্যে বলতে পারেন- মানুষ দুই প্রকার - ভদ্র ও ব্যাচেলর। শুভ কামনা।

গৌতম

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।