একটা চিঠি লিখতে ভীষণ ইচ্ছে করে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ২৩/১১/২০১১ - ৩:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

একটা চিঠি লিখতে ভীষণ ইচ্ছে করে।
আট প্রহরের কান্না-হাসির শব্দে সুরে,
কাঠপাথুরে শহরতলীর বৃষ্টি,রোদে,ধোঁয়ায়,ধুলোয়,
সাদায়-কালোয়,
আলোয় কিংবা অন্ধকারে ...
একটা চিঠি লিখতে ভীষণ ইচ্ছে করে।

সেই চিঠিটা পৌছে যাবে তোর জানালায় -
যখন আমার ধূসর আকাশ লাটাই বিহীন একটা সাদা ঘুড়ির শোকে নীল হয়ে যায়,
যখন আমার পাতার মত সবুজ বুকে কয়েক বিন্দু আষাঢ়-শ্রাবণ,
যখন আমার একটা দু'টো বিষণ্ণতার আলতো কাঁপন -
একটা ঘাসের ঠোঁটের 'পরে স্বচ্ছ শিশির,
যখন আমার তুমুল হাসির প্রলাপ বকা রাত্রি গভীর,
যখন আমার একলা হাঁটা ভরদুপুরের চিলতে রোদে,পিচের পথে,
যখন আমার গল্প বলার বিকেলগুলো সন্ধি পাতায় বহুদূরের মেঘের সাথে,
তখন আমার সবুজ-হলুদ-নীলচে-কালো অভিমানের ডানায় ঝুলে,
সেই চিঠিটা পৌছে যাবে তোর জানালায় - আবছা আলো-অন্ধকারের গল্প বলে ...।
সেই চিঠিটা লিখতে ভীষণ ইচ্ছে করে
আট প্রহরের গদ্যে-পদ্যে,কান্না-হাসির শব্দে সুরে ...।

হুতুম


মন্তব্য

তাপস শর্মা এর ছবি

চমৎকার। খুব খুব খুব ভালো লাগল কবিতাটা। একটা অনাবিল চোরা স্রোত বয়ে গেলো।

হুতুম এর ছবি

ধন্যবাদ তাপস দা আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

পথিক পরাণ এর ছবি

বাহ! সুন্দর তো!
চেনা শব্দে সাজানো অনুভূতির তুমুল প্রকাশ---

-------------------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি কেবল--

হুতুম এর ছবি

হুমম,ঘুরে ফিরে সেই চেনাজানাতেই তো ফিরে আসা।

আপনাকে অনেক ধন্যবাদ আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

তিথীডোর এর ছবি

অনেকদিন পর এত চমৎকার একটা কবিতা পড়লাম! চলুক

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

হুতুম এর ছবি

হাসি

morshed এর ছবি

অনেক সুন্দর হইছে

হুতুম এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

অদ্ভুত, অসাধারণ সুন্দর

Thank you

হুতুম এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে হাসি

নীড় সন্ধানী এর ছবি

কবিতা পড়ে আমারো একটা চিঠি লিখতে ইচ্ছে করছে হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

হুতুম এর ছবি

লিখে ফেলুন দেঁতো হাসি

মৌনকুহর এর ছবি

ভীষণ সুন্দর! চলুক

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
ফেসবুক -.-.-.-.-.- ব্যক্তিগত ব্লগ

হুতুম এর ছবি

ধন্যবাদ হাসি

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

ভালো লাগলো।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

হুতুম এর ছবি

ভালো লেগেছে এইটা জেনেও ভালো লাগলো হাসি

অনেক ধন্যবাদ

আশালতা এর ছবি

সুন্দর। চলুক

----------------
স্বপ্ন হোক শক্তি

হুতুম এর ছবি

ধন্যবাদ আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

শিশিরকণা এর ছবি

এইরকম কবিতা পড়তে ভালো লাগে। চলুক

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

হুতুম এর ছবি

রকম টকম জেনে তো লিখিনি হাসি
আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ পড়ার জন্য।

শিশিরকণা এর ছবি

এটা হলো 'ভালো লাগা' রকম কবিতা হাসি
পড়তে পড়তে মনে হচ্ছিল হাতে হালকা তবলার বোল ঠুকি।

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

তারেক অণু এর ছবি

সেই চিঠিটা পৌছে যাবে তোর জানালায় - চলুক

হুতুম এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

অনিকেত এর ছবি

দুর্দান্তিস! গুরু গুরু

হুতুম এর ছবি

ধন্যবাদ হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

ভাল্লাগছে ... ঈমানে কইতাছি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

হুতুম এর ছবি

প্রেরণা পেলাম আপনার মন্তব্যে।অনেক ধন্যবাদ।

সজলায়তন এর ছবি

চলুক
চমৎকার লাগলো
আরো বেশী করে নিয়মিত লিখুন

হুতুম এর ছবি

চেষ্টা করবো হাসি
আপনাকে ধন্যবাদ আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

তানিম এহসান এর ছবি

এই কবিতাটি পড়ে মনে হলো আমার অখাদ্য কবিতার সংখ্যা অনেক বেশি! চলুক

হুতুম এর ছবি

এটা বলে একজন নিয়মিত পাঠক এবং ভক্তের ভালোলাগাকে ছোট করা হল কিন্তু মন খারাপ

অনার্য সঙ্গীত এর ছবি

দারুণ। ৫ তারা।

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

হুতুম এর ছবি

অনেক ধন্যবাদ আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

শমশের এর ছবি

সহজ ভাষায়, ছন্দের জাদু।
কবিতাটি তাই অতি সুস্বাদু।
চলুক

হুতুম এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

রু (অতিথি) এর ছবি

আসলেই তো খুব সুন্দর!

হুতুম এর ছবি

অনেক ধন্যবাদ হাসি

মর্ম এর ছবি

কবিতা বুঝি না, তাই পড়ি না। তবে আপনার কবিতাটা পড়লাম এবং ভাল লাগল।

আরো লিখুন, শুভেচ্ছা।

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

হুতুম এর ছবি

কবিতা সার্থক হাসি

অনেক ধন্যবাদ আপনাকে।

তাসনীম এর ছবি

চমৎকার।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

হুতুম এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

হুতুম এর ছবি

ধন্যবাদ

সিরাজুল লিটন এর ছবি

ভাল লেগেছে।

m n rahman এর ছবি

খুব ভাল লাগলো আপানার কবিতা। মন্তব্য করা দায়ের ভেতরে পড়ে গেল। শুভকামনা থাকলো সাদা জীবনের। ভাল থাকবেন কবি।

হুতুম এর ছবি

আমি কবি নই,মাঝে মধ্যে কবিতা লেখার চেষ্টা করি,এই যা হাসি

আপনিও ভালো থাকুন।পড়ার জন্য ধন্যবাদ।

গাজী শাহাবুদ্দিন এর ছবি

অসাধারন একটি কবিতা।
আজকাল কবিতা পড়লে মনে হয় কবিতাটির কোথায় যেনো কিসের অভাব আছে। কিন্তু এই কবিতাটি পড়ে আমার তেমন মনে হয়নি।

কবিতাটির জন্য অনেক ধন্যবাদ।

হুতুম এর ছবি

বাবারে !!!

একটা কবিতা যদি অন্তত একজন পাঠকের কাছেও স্বয়ংসম্পূর্ণ বলে মনে হয় সেই একজন কবির বড় পাওয়া ।

আপনার মন্তব্য দারুণ অনুপ্রেরণা দিল।ধন্যবাদ।ভালো থাকুন।

হারাধন নাগ এর ছবি

গাজী শাহাবুদ্দিন ভাই যে মন্তব্যটি দিলেন, তার সাথে আমি সম্পূর্ন ভাবে একমত।

প্রিয় কবি, আপনার এই কবিতাটি অত্যন্ত গতিশীল। কবিতাটিতে যে ভাব ও যথোপযুক্ত শব্দের ব্যহার রয়েছে তা উল্লেখ যোগ্য।
শব্দের পর শব্দ এবং বাক্যের পর বাক্যের যে constructive interference রয়েছে তা নিঃসন্দেহে কবিতাটিকে আবৃতি যোগ্য করে তুলেছে। আপনার কবিতাটি পড়ে আমি একজন পাঠক হিসেবে অনেক কিছু Visualize করতে পেরেছি। মানে আপনি একজন পাঠককে ভাবাতে পেরেছেন।

সুতরাং, আপনি এবং আপনার কবিতা উভয়েই সর্বাঙ্গীন। আপনি আরও কবিতা দিন।

ধন্যবাদ

সাফিনাজ আরজু এর ছবি

চলুক হাততালি উত্তম জাঝা!
কবিতাটা অদ্ভুত ভাল লাগল! কেমন জানি অন্যরকম, মন কেমন করা, মনের খুব গভীর ছুঁয়ে যাওয়া।
সত্যি বলছি ভীষণ ভাল লেগেছে।
পাঁচ তারা দাগালাম।
আপনার লিখা আর কোন কবিতা নাই? হাসি

__________________________________
----আমার মুক্তি আলোয় আলোয় এই আকাশে---

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।