!!!শুভ জন্মদিন ইশতিয়াক রউফ !!!

হাসান মোরশেদ এর ছবি
লিখেছেন হাসান মোরশেদ (তারিখ: বিষ্যুদ, ২৯/১১/২০০৭ - ৭:১১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

..

সচলদের জন্মদিনের শুভেচ্ছা জানাতে কেমনে কেমন জানি আমি খালি পিছিয়ে পড়ি । এইবার পণ করেছিলাম সামনে যার জন্মদিনই পড়ুক,সর্বাগ্রে ঝাঁপিয়ে পড়ে তারেই শুভেচ্ছা জানাবো ।

মার্কিন দেশে সেই মাহেন্দ্রক্ষন আসতে এখনো ঘন্টা কয়েক । হোক,আমাদের ঘড়িতে তো ২৯ নভেম্বর । সুযোগ ছাড়ি কেন? আজ ২৯ নভেম্বর দুর্দান্ত সচল ইশতিয়াক রউফ এর শুভ জন্মদিন ।

শুভ দিন আরো শুভ হয়ে উঠুক অসংখ্যা শুভ কামনায় ।
প্রবাসের কথোপকথন এর মতো চমৎকার লেখায় ঋদ্ধ হোক সচলায়তন ।


মন্তব্য

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

শুধু এই দিনটিতেই নয়, অনাগত দিনগুলোতেও আপনার জন্যে শুভ কামনা। ভালো থাকুন, সুস্থ থাকুন। বহু ব্যবহারে জীর্ণ এই কথাগুলো বলছি কিন্তু একেবারে হৃদয় থেকে।

পুনশ্চ: তা বয়স কতো হলো?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধ্রুব হাসান এর ছবি

শুভ জন্মদিন

সুজন চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন
শুভ জন্মদিন
____________________________
লাল গানে নীল সুর হাসি হাসি গন্ধ......

বিপ্লব রহমান এর ছবি

এবার শুধু চশমা নয়, আস্ত মুখায়বের জন্য -- হেপ্পি বাড্ডে!


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

নজমুল আলবাব এর ছবি

শুভ জন্মদিন।

আহা আমি যদি পারতাম সুজনদার মত শুভেচ্ছা জানাইতে।

ভুল সময়ের মর্মাহত বাউল

নিঘাত তিথি এর ছবি

আমিও ভাবছিলাম সুজন চৌ-এর মত ছবি এঁকে শুভেচ্ছা জানাতে পারলে বেশ হতো। তবে এখনও আঁকার চেষ্টা করে দেখা যায়, তবে সেইটা দেখে খুশি হবার কোন কারণ থাকবে না আর কি!

এনিওয়ে, শুভ জন্মদিন ব্রাদার।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কি ভাই কেমন আছেন? আপনার জন্মদিন, মনে আছে তো? শুভেচ্ছা, জন্মদিনের শুভেচ্ছা।

মাহবুব লীলেন এর ছবি

শুভ দিন

অনিকেত এর ছবি

শুভ জন্মদিন ইশতিয়াক ভাই।
ভালো থাকবেন।

অরূপ এর ছবি

অভির জন্য এক লিটার বাস্কিন রবিন্সের আইসক্রীম
সাথে ঘন ক্যারামেল আর চকোলেট চিপস..
বেঁচে থাকো হে!

ইশতিয়াক রউফ এর ছবি

ধন্যবাদ সবাইকে।

হাসান মোরশেদঃ আর কারো জন্মদিনে লিখুন আর না লিখুন, আমারটায় আপনি শুভেচ্ছা-পোস্ট লেখা অনেক বড় ব্যাপার আমার জন্য। যেকোন ধরনের বাংলা ব্লগে আমার প্রথম পোস্টের দ্বিতীয় মন্তব্য ছিল আপনার (প্রথমটা অরূপদার "প্রথম পৃষ্ঠায় দিলে না কেন হে?")। অনেক ধন্যবাদ। আমার জন্মক্ষণের ঠিক ৬ মিনিটের মাথায় প্রকাশ করলেন এই পোস্ট (আমি হয়েছিলাম ০৭০৫-এ)। দুইটা পোস্ট দেবার মত ছিল, সেগুলো মার খেল আর কি!

অলৌকিক হাসান, ধ্রুব হাসান, ইমরুল হাসান, অনিকেতঃ অসংখ্য ধন্যবাদ।

সন্ন্যাসীঃ আজকে রজত জয়ন্তী। খাইছে

সুজনদাঃ শুধু এবং শুধুই আপনার আঁকা ছবিটার জন্য মনটা এত ভাল লাগছে। ব্যাক্তিগত ভাবে একের পর এক ধাক্কার মধ্যে দিয়ে যাচ্ছি এই বছর। গেল বছরের চেয়ে অনেক বেশি এবং অনেক কাছের অনেক মানুষ শুভেচ্ছা জানাচ্ছেন (আপনারা!) এবার। বেশ ভাল লাগছে। তবে এই প্রথমবার কেউ একজন শুভেচ্ছা জানাচ্ছে না, সেই কষ্টটাও জমে আছে কোথাও। হয়তো হাসিব ভাই ভাল বলতে পারবেন! এই স্কেচ দেখার পর থেকে শিশুর মত লাফিয়ে বেড়াচ্ছি খুশিতে। কত লোককে যে ডেকে ডেকে দেখালাম! অনেক, অনেক ধন্যবাদ।

নজমুল আলবাবঃ একই কথা আমারো মনে। আমি যদি এরকম কিছু আঁকতে পারতাম! কতবার ভেবেছি পথের ধারে বসে কাউকে দিয়ে আঁকিয়ে নেব কিছু একটা, শুধু অর্থাভাবে অধমের এই খায়েশ অপূর্ণ থেকে গিয়েছিল। সুজনদা পূরণ করে দিলেন।

নিঘাত তিথিঃ বিল্লালকে আঁকতে না পুরুন, বিড়ি তো আঁকতে পারবেন? ওতেই চলবে। আর, সুজনদার নিপুণ চিত্রতেও আমার অবস্থা দেখতেই পারছেন। খোমা তো না, যেন মানব-বোমা!

প্রকৃতিপ্রেমিকঃ বাবা-মা দুই দিকেই প্রথম তো, সবারই মনে থাকে। তবে আব্বু প্রায়ই আমার ছোট ভাইয়ের দিন/বছর গুলিয়ে ফেলে। গল্পের বাকি অংশ নাহয় উহ্য থাক!

মাহবুব লীলেনঃ বিধির কী লীলাখেলা! আমার মত ক্ষুদ্র মুষিক জন্মদিনে শুভেচ্ছা পাচ্ছে আপনার কাছ থেকে! আসলেই অনেক বড় বড় লাগছে নিজেকে। অনেক ধন্যবাদ।

বিপ্রতীপ এর ছবি

হাড্ডে বাড্ডে টু ইশতিয়াক দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান…

সুবিনয় মুস্তফী এর ছবি

ইশতি, হ্যাপি বার্থডে! তোমার জন্মদিন তো দেখি একদম ফাইনালস উইকের আগে দিয়া!! প্রতি বছর কি তাইলে ফাইনাল পরীক্ষা নিয়াই ব্যস্ত থাকো নাকি কিছু মজা টজাও করা হয়?
-------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

ইশতিয়াক রউফ এর ছবি

আসল কষ্টটা শুধু আপনি বুঝলেন! হাসি লোকে বিনয় করে বলে যে জন্মদিনে তেমন কিছু করার দরকার নেই। আমি সাদাসিধা মানুষ, অভ্যস্তও সাদাসিধা জন্মদিনে। কারণ বছরের এই সময়টা।

জীবনের প্রথম বছর গুলায় বদের লাঠি এরশাদ দাদু আমার জন্মদিন এলেই কারফিউ দিয়ে লোকজন আটকে দিয়ে নিজে বিছানায় লটকে পড়তেন। এরপর শুরু হল ভাবি আর খালার হরতাল-অবরোধ খেলা। শীত এলেই তো বাংলার রাজনীতি গরম হয়ে উঠে!

ততদিনে ফাইনাল পরীক্ষাগুলোও খেলা থেকে সিরিয়াস হয়ে গেল। জন্মদিনের গান দুইয়ের বেশি তিনবার গাইতে গেলেই বাপজান তাড়া দিতো পড়তে বসতে হবে বলে। এই দিনটায় যত আদরই থাকুক না কেন, সপ্তাহ না যেতেই এই বাবা-মা খরমপেটা করবে রেজাল্ট দেখে, এটাও দুই পক্ষই জানতাম। কপাল, বুঝলেন? সবই মড়ার কপাল!! হাসি

অমিত এর ছবি

শুভ জন্মদিন। অনুভূতিগুলা সারাজীবন তীক্ষ্ন থাকুক, তার ধারে আমাদের মত ভোতা অনুভূতির মানুষগুলা আলোর স্পর্শ পাক, এই কামনা করি।
______ ____________________
suspended animation...

মাশীদ এর ছবি

শুভ জন্মদিন ইশতি ইয়াক!
তোর সাথে এরপর যখন দেখা হবে তখন চকলেট দিয়ে এই জন্মদিনসহ আরো অনেক পাওনা বুঝিয়ে দেবনে!
ভাল থাকিস!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

শুভ জন্মদিন।
ভালো থাকুন আজ-কাল-পরশু, প্রতিদিন।

অছ্যুৎ বলাই এর ছবি

রজত জয়ন্তীতে অনেক অনেক শুভেচ্ছা।
---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সুমন চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

কনফুসিয়াস এর ছবি

অনেক অনেক শুভেচ্ছা।
-----------------------------------
যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মৃন্ময় আহমেদ এর ছবি

শুভ জন্মদিন।

আর নয় অকারণ দুঃখ দুঃখ খেলা
এবার হাসিমুখ নিশিদিন সারাবেলা

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

অমিত আহমেদ এর ছবি

তুখোড় লেখককে তুমুল শুভেচ্ছা!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

শেখ জলিল এর ছবি

শুভ জন্মদিন ইশতিয়াক রউফ।
ধন্যবাদ হাসান মোরশেদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

হিমু এর ছবি

শুভ জন্মদিন ইশতি।


হাঁটুপানির জলদস্যু

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

ইশতিয়াক, এই পোস্টটা আসলে আমার দেয়া উচিৎ ছিল ... মনে আছে রানা স্যারের ব্যাচে আমি ছিলাম জন্মদিন ক্যাপ্টেন? আমার দায়িত্ব ছিল সবার জন্মদিনের কথা টাইমলি স্যাররে মনে করায়ে দেয়া ... তুমিও কিছু একটার দায়িত্বে ছিলা যতদূর মনে পড়ে ...

দিনগুলি মজারই ছিল, তাই না?

যাক পুরান দিনের কথা ভাইবা আর কি হবে ... সামনে তাকাই এইবার ...

শুভ জন্মদিন ... আনন্দে থাক ... বেশি বেশি লিখ ...

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

শুভ জন্মদিন ইশতিয়াক রউফ ব্রো। দেরী করে ফেললাম বলে দুঃখিত।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অয়ন এর ছবি

শুভ হোক সবকিছূ।

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন ইশতিয়াক রউফ । আপনাকে অনেক শুভেচ্ছা ।

আজ কিন্তু আমারও জন্মদিন।

তানিয়া

আরশাদ রহমান এর ছবি

জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা!

বিবাগিনী এর ছবি

‌‌আমি আগাম দিয়ে রেখেছি ।জানতাম কালকে আসতে পারবনা। ইশতি বড় হয়ে গেলো!! হাসি
অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া হাসি

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

ইশতিয়াক রউফ এর ছবি

ধন্যবাদ সবাইকে।

বিপ্রঃ আমার খালুর কথা মনে পরে গেল। বলছিল এবার আমার 'হেভি বার্থ ডে'।

অমিতঃ আমি আজীবন খোটা খেয়ে আসলাম ভোঁতা অনুভূতির মানুষ হবার দায়ে, আর এই বুড়া বেলায় এসে এই কথা? আমি আসলে আপনারই দলের মানুষ। বুঝে যাবেন কিছুদিনেই।

মাশীদ আপুঃ নাহ, চকলেট আর না। অন্য কিছু দিয়েন। পেট ভরে এমন কিছু। চোখ টিপি

শিমূলঃ চেষ্টায় আছি ভাল থাকার। খুব একটা লাভ হচ্ছে না এখনো, তবে লেগে আছি।

বলাইদা, বদ্দা, সুশান্তদা, কনফুসিয়াস, মৃন্ময়, শেখ জলিল, হিমু ভাই, অয়ন, আরশাদ রহমানঃ ধন্যবাদ সবাইকে। আপনাদের প্রত্যেকের লেখার নিয়মিত পাঠক আমি। অধম অতিশয় আনন্দিত আপনাদের শুভেচ্ছাবর্ষিত হয়ে।

কর্তব্যবিমূঢ় ক্যাপ্টেনঃ ভুলেই গেছিলাম। মনে পড়লো তোমার কথায়। আমার কাজ কি কাকে কয়টা ওয়ার্নিং দেওয়া হয়েছে সেটা লেখা ছিল? নাকি ওটা গগনের কাজ ছিল? হাবিলদার সুদীপের কথাই মনে আছে সবচেয়ে বেশি। কত্তদিন আগের কথা!

মামুঃ খুবই মাইন্ড খেলাম! মন খারাপ বছরের প্রতিটা দিন আমি আপনার আর অরূপদার প্রতি মনে মনে শুভেচ্ছা জানাই সচলায়তনের দুই চাকা হিসেবে খেটে যাবার জন্য। বিনিময়ে বছরে একটা বছর আমার পালা আসলো, আর তাতেও দেরি করে ফেললেন? হাসি শাস্তিস্বরূপ এই ছুটিতে বেড়িয়ে যান ভার্জিনিয়া। আপনার তো আমার মতই রাস্তার রোগ আছে!

তানিয়াঃ অনেক কাল পর্যন্ত নিজের রাশিরই লোক খুঁজে পাচ্ছিলাম না, আর এবার একদম একই দিনের মিতা পেয়ে গেলাম! সাবাস! শুরু হয়ে যাক পোস্টানো! সচল তানিয়ার পোস্টের অপেক্ষায় রইলাম।

বিবাগিনীঃ অনেক ধন্যবাদ আগে-পরের শুভেচ্ছার জন্য। বড় এখনো হইনি। সেই সার্টিফিকেট মা আমার ছোট ভাইকে দিলেও আমাকে দেয়নি এখনো। কষ্টে আছি এই নিয়ে অনেক! আমি কিন্তু রেসিপির অপেক্ষায় আছি। চোখ টিপি

সাক্ষী সত্যানন্দ এর ছবি

শুভ জন্মদিন ইশতিয়াক ভাই। হাসি

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।