একটি সেলফোন, দুটি কল

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: বিষ্যুদ, ২৩/০৭/২০০৯ - ৩:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

হ্যালো, ইমরান!
শারমিন... এক্ষুনি ফোন দিতে যাচ্ছিলাম তোমাকে!
ইন্টারভিউ কেমন হল?
হে হে... দুর্দান্ত! চাকরিটা পেয়ে গেছি আমি!
সত্যি?
হা হা হা, ইয়েস ম্যাডাম, সত্যি! এইমাত্র সাইন করে আসলাম কাগজে, আমার পকেটে অ্যাপয়েন্টমেন্ট লেটার!
এত দ্রুত হয়ে গেল সব?
আরে আমাকে দারুণ পছন্দ করেছে ওরা... বেতন কত ধরেছে, জানো? তুমি শুনলে বিশ্বাসই করবে না!
কত বল না... প্লিজ... কত?
সত্তুর হাজার... বুঝলে? সত্তুর হাজার! আমার তো মাথা গরম হয়ে যাচ্ছে... আমি আসছি বাসায়... আজকে রাতে আর কিছু রান্না কর না... দুজন মিলে চাইনিজ খেতে যাব...
ওঃ দারুণ! আমি রেডি হচ্ছি, আসো তুমি!

লাইন কেটে গেল। আরেকটা নাম্বারে ডায়াল। একই সেলফোন থেকে।

হ্যালো, আবীর!
হ্যাঁ, শারমিন... আমিই ফোন করতে যাচ্ছিলাম তোমাকে... তোমার জামাই এইমাত্রই কাগজপত্রে সাইন করে বেরোল... সত্তুর হাজার টাকা বেতনের বন্দোবস্ত করে দিলাম, নানান পদের অ্যালাউন্স আর ফ্যাসিলিটি তো আছেই...
আর?
আর? হা হা... এত টেনশন কর ক্যান? মাসে ছয়-সাতদিনের একটা ট্যুর অন্তত থাকবেই ঢাকার বাইরে...


মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি
গৌরীশ রায় এর ছবি

এক্কেরে জিনিস !!!!!
চোস্ত ।
'''''''''''
তৃপ্তি আমার অতৃপ্তি মোর
মুক্তি আমার বন্ধনডোর

'''''''''''
তৃপ্তি আমার অতৃপ্তি মোর
মুক্তি আমার বন্ধনডোর

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সারছে।

ধুসর গোধূলি এর ছবি

- সারার এখনি কী আছে পিপিদা? ফোনের বাইরের ঘটনা শোনেন, বড়কর্তার ওয়াইফ অফিসের অনারারী এমডি। এখন নতুন অ্যাপয়েন্টমেন্ট পাওয়া চাকুরের পারফর্ম্যান্স সরেজমিনে অবলোকন করার জন্য ঢাকার বাইরের ট্যুরে তাকেও সাথে যেতে হয়! চোখ টিপি

তাইলে বুঝেন ঠেলাগাড়ির নাম কী!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভাই, আপনি তো দেখি আমাকে ফাঁদে ফেলে দিলেন। পোস্টটা বুঝতে লেখকের শরনাপন্ন হয়েছিলাম। তার পরে মন্তব্য দিলাম। আপনি আবার কি বুঝাইতেছেন? মেসেজটা চেক করেন।

ধুসর গোধূলি এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

খাইছে

স্নিগ্ধা এর ছবি

দারুণ, মৃদুল!

হিমু এর ছবি
মণিকা রশিদ এর ছবি

সেরেছে!

........................................
......সবটুকু বুঝতে কে চায়!

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

যুধিষ্ঠির এর ছবি

জটিল! আই মীন, সরল। মানে, সরল ভাষায় জটিল। মানে, আই মীন... বেশ ভালো লাগলো দেঁতো হাসি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তোফা, তোফা!!! চলুক
____________
অল্পকথা গল্পকথা

রেনেট এর ছবি

মৃদুলদা ফাডায়ালাইসে রে হো হো হো
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মামুন হক এর ছবি

দুর্দান্ত গল্প! সচলে স্বাগতম দেঁতো হাসি

পান্থ রহমান রেজা এর ছবি

পুরা গুল্লি!

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

নষ্ট গল্প দেঁতো হাসি

মৃদুল আহমেদ এর ছবি

একটা অণুগল্প লিইখা নতুন কইরা আবার শুরু করলাম। হালকা মাপের প্রচেষ্টার পলকা ফলাফল। অচিরেই আরো আসিতেছে... বিশ্বাসী মমিনগণ বলেন, ইনশাল্লাহ!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

১। সমস্যা কী মৃদুল? ছড়া লেখা বাদ দিয়ে এসব কী শুরু করেছেন? আপনি কী গরীব অণুগল্পকারদের ভাতে-পানিতে মারতে চান?

২। সিরিজ ছাড়া মৃদুলকে মানায় না। যদিও খেলাপীর খাতায় আপনার নাম শুরুর দিকেই থাকে তবু অণুগল্পের একটা সিরিজ শুরু করে দিন।

৩। ধুগো-কে একটা সম্মিলিত ধাক্কা দিতে হবে দেখছি। কারণ, ট্যুইস্ট সমৃদ্ধ অণুগল্পে তিনিও পারদর্শী বলে মনে হচ্ছে।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ধুগো-কে একটা সম্মিলিত ধাক্কা দিতে হবে দেখছি। কারণ, ট্যুইস্ট সমৃদ্ধ অণুগল্পে তিনিও পারদর্শী বলে মনে হচ্ছে।
উপরের প্যাঁচটা নিশ্চই খেয়াল করেছেন?

মৃদুল আহমেদ এর ছবি

একদম যা কইসেন! সিরিজ খেলাপির জগতে আমি পুরা সালমান এফ রহমান...
এই ডরে আর সিরিজ নামাই না...
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

বিপ্লব রহমান এর ছবি

ঘটনা কী মৃদুল ভাই? শুনতে পাই, আপনি এখন অতলান্তিকের ওপারে। এটি জীবন থেকে নেওয়া গল্পকথা নয়তো?? ইয়ে, মানে...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

মৃদুল আহমেদ এর ছবি

হ্যাঁ, জীবন থেকে নেয়া। মরণ থেকে নেয়া কাহিনী নিয়ে লিখতে ইচ্ছে করে না।
আর অতলান্তিকের ঐপারে বসে এইপারের কাহিনী নিয়েই লিখলাম, জানেন তো, সমুদ্রের ঐপার কহে ছাড়িয়া নিঃশ্বাস... এইপারে বিপ্লব সুখী আমার বিশ্বাস...
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাইফ তাহসিন এর ছবি

এইরকম ফাটাফাটি একটা লেখায় মাত্র ১৯ টা কমেন্ট, হৃদয়ে চোট পাইলাম, তা মৃদুলদা কি ঐ এম.ডি. পদটা চান নাকি? জটিলস্য জটিল, পুরাই কস্কি মমিন! টাইপ অনুগল্প, আপনে সিরিয়াস গুরু গুরু , আর লেখায় উত্তম জাঝা! , আর আশা করি অতিসত্তর আরো গুল্লি মার্কা অনুগল্প আসবে দেঁতো হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

আমিও বহুবার চেষ্টা করে দেখলাম, না পেলাম না ]]
এতো ফোন বিজি রাখলে চলে !

প্রচেত্য

ইশতিয়াক রউফ এর ছবি

এইত্তো আমার খাইষ্টা ওস্তাদ চলে এসেছেন! আমার মতো ঈষৎ বিকৃত পাঠকের জন্য ক'দিন পরপর আপনার লেখার বিকল্প নাই। চোখ টিপি আরও একজন আছেন... অনেক কাল ধরে অনুপস্থিত। মন খারাপ

মৃদুল আহমেদ এর ছবি

হো হো হো
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কীর্তিনাশা এর ছবি

ওরে এইটা কী পড়লাম রে...... !! অ্যাঁ

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মূলত পাঠক এর ছবি

আহা খাসা গল্প। মাঝে মাঝে গায়েব না হয়ে গেলে আপনি মানুষটা মন্দ নন।

সচল জাহিদ এর ছবি

এক্কেবারে তব্দা খাইয়া গেলাম ।

-----------------------------------------------------------------------------
আমি বৃষ্টি চাই অবিরত মেঘ, তবুও সমূদ্র ছোবনা
মরুর আকাশে রোদ হব শুধু ছায়া হবনা ।।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

অনিকেত এর ছবি

বস, এমন লেখা কেবল আপনিই লিখতে পারেন----
মন্ট্রিলে গিয়ে নানান 'জোশিলা' আইডিয়ায় মাথা ভরপুর মনে হচ্ছে চোখ টিপি

মৃদুল আহমেদ এর ছবি

মিয়া, কইলাম ঢাকার বাইরের টু্যর, তুমি আবার নিয়া আইলা মন্ট্রিয়াল? নাঃ!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রাফি এর ছবি

কড়া.........।
---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাআহহা... লেখা সেরকম লাগল। গল্পটা পড়ে রোল্ড ডাহ্লের একটা ছোটগল্প মনে পড়ে গেল, গল্পের নাম মিসেস বিক্সবি এন্ড কর্ণেলস কোট। ঐ গল্পটাতেও এরকম চরম একটা মোড় আছে।

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মৃদুল আহমেদ এর ছবি

গল্পটা শুনতে চাই। আপনার জীবনলিপি লেখার ব্যস্তার ফাঁকে একদিন শোনান না সেই গল্পটা।
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

দুষ্ট বালিকা এর ছবি

ইনশাল্লাহ! সামনেই কোনও দিন!

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

গোপাল ভাঁড় এর ছবি

শটগান - মূরুগান, ইয়ান্না রাস্কালা, মাইন্ডইট্ট। স্রেম হেব্বি হইছে।

--------------------------------------------
<ঘ্যাচাত, ঘ্যাচাত, ঘ্যাচাত> - আমার সিগনেচার

--------------------------------------------
বানান ভুল হইতেই পারে........

আকতার আহমেদ এর ছবি

গুল্লি হইসে মামা! এইবার একটা সিরিজ কইরা ফেল অণুগল্পের...

অতন্দ্র প্রহরী এর ছবি

কী লিখল ছেলেটা! দেঁতো হাসি

খুবই ভাল্লাগল। চলুক

স্বপ্নহারা এর ছবি

মারাত্মক...ফাটাফাটি! এখন থেকে ভাল চাকরি পাইলেও সমস্যা!!
-----------------------------------
হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

পরিবর্তনশীল এর ছবি

ভালো মজা পাইলাম হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

দময়ন্তী এর ছবি

সলিড গল্প
-------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

নজমুল আলবাব এর ছবি
দ্রোহী এর ছবি

আমি চুডু মানুষ। এইসব দুষ্টু গল্প বুঝি না।

মৃদুল আহমেদ এর ছবি

আফ্নে চুডু মানুষ বইলাই তো এইরকম চুডু গল্ফ দিলাম!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অছ্যুৎ বলাই এর ছবি

আগুন।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

লুৎফুল আরেফীন এর ছবি

দূর মিয়া ফাউল! এইসব কেউ লেখে?!!

মৃদুল আহমেদ এর ছবি

না, পড়ে...
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সিরাত এর ছবি

হাসি

ঋদ্ধ [অতিথি] এর ছবি

গুল্লি
চরম জিনিস দাদা।

ভুতুম এর ছবি

চ্রম খ্রাপ!!!

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

আহমেদুর রশীদ এর ছবি

এক্কেরে ভুনা...

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

খেকশিয়াল এর ছবি

ওরে! ফাডাফাডি!!! গুল্লি

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সবজান্তা এর ছবি
রণদীপম বসু এর ছবি

ছি ছিঃ ! ঢাকার বাইরে গেলে মানুষ এরুম নষ্ট হইয়া যায় !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

জাহিদ হোসেন এর ছবি

চমৎকার গল্প! ছোট মরিচের ঝাল যে বেশী তা পরিষ্কার বোঝা যাচ্ছে।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

তানবীরা এর ছবি

বসটা ভোঁদাই। মাসে সত্তুর হাজার টাকা গুনবো। আরে দশ হাজার টাকা দিলেতো এক্কেবারেই পরপারে ট্যুর হ্য় আজকাল।

লেখকও ভোঁদাই ঃ)। খালি মাইয়া মানুষের আঁচল লইয়া টানাটানি
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মৃদুল আহমেদ এর ছবি

আঁচল ছেড়ে আর কী ধরে টানলে আপনি খুশি হতেন? হো হো হো
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

বিপ্রতীপ এর ছবি

ব্যাফক মজা পাইলাম দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
ব্যাক্তিগত ব্লগ | আমার ছবিঘর

সজলায়তন এর ছবি

অদ্ভুত
আকরষনীয় বলতে দ্বিধা নাই হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।