নূপুর বুড়া হয়া গেলো, পাল্টাইতে হইবো ;)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: মঙ্গল, ১৫/০৯/২০০৯ - ৯:৩৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মুসলমানের এক জবান, আমার বয়স পঁচিশ... বছর বছর আমি বয়স পাল্টাই না।
সেই মোতাবেক আমি বিরাট জোয়ান পোলা।
কিন্তু আমার বউয়ের বয়স বছর বছর বাড়ে। এইযে আজকাও নতুন কইরা এক বছর বয়স বাড়লো।

আর সেই কারনে গতকালকে থেকে নূপুররে মুরুব্বী মুরুব্বী লাগতেছে। নূপুর আপা, আপনারে জন্মদিনের শুভেচ্ছা, আসসালামুয়ালাইকুম (উফ, মুরুব্বী আমি দুই চোক্ষে দেখতে পারি না)

অফটপিক: (পাত্রী চাই বিজ্ঞপ্তির ড্রাফট নমুনা চাই) চোখ টিপি

এই দুঃখে আমি যেখানে বাঁচি না, সেখানে একদঙ্গল সচল আইসা বাড়ি দখল কইরা বসলো। আমি কাউরেই দাওয়াত দেই নাই... কিন্তু তারা আইসা হাজির... এখন কী করি?
বাড়ির হেড বাবুর্চি আমি... রানতে বসে গেলাম গরু (ভাইবেন না যে আমারেই আমি রানতে বসছি, বাজার থেকে টাকা দিয়া গরুর মাংস কিনে আনছি)

প্রথমে শুনলাম কয়েকজন আসবে। তাই অল্প করে বসালাম। ওমা, একটু পরে শুনি লোকজন বাড়তেই আছে। অগত্যা আবার আরেক পাতিলে গরু চাপতে হইলো। মন খারাপ
এই গরুটা আমি একটুখানি অন্যরকম রান্ধি। ঝাল বেশি দেই, তেল একেবারে কম দেই। আচারের তেল দেই। এতে মাংসের স্বাদটা পাল্টায়া যায়। এইজন্য এইটার নাম "বিফ আচার্য্য" চোখ টিপি
মুরগীটা রানছি একেবারে সাদামাটা কইরা। টক দই আর অন্যান্য মশলা দিয়া ভিজায়া রাখছি ঘন্টাখানেক। তারপর সব একবারে চুলায়। কোনো শুকনা মরিচ, হলুদ, জিরা ধনিয়া নাই... ঝালটা দিছি কাঁচা মরিচ বাইটা...

আর সালাদটাও একটু ভিন্ন... শষা টমেটো আর পেঁয়াজ লবনের সঙ্গে শুকনা মরিচ পোড়ায়া দিছি। আয়োডিন লবনের চেয়ে বিট লবন দিলে বেশি মজা হয়। আজকে বিট লবন দেই নাই। (সচলের লোকজনের জন্য এতো খেটে লাভ কী?) চোখ টিপি

খিচুড়ী আর পায়েশ নূপুর নিজেই রানছে। সেহেতু সেইটার রেসিপি আমি জানি না।

হইছে... এবার ছবি দেখেন... আমি বিদায়... টাটা
১.
auto

১.লীলেন্দা নিয়া আসলো এই বিরাট ফুলের বস্তা

২.
auto

২.খাওনের টাইমে কথা কইলে নাকি খাওন কম হয়, তাই মুস্তাফিজ ভাই নীরবেই...

৩.
auto

৩.সবজান্তা আজকাল কম্পিউটার সামনে না থাকলে খাইতেও পারে না

৪.
auto

৪.নূপুর রানছে এই খিচুড়ি...

৫.
auto

৫.খাইতে খাইতে এনকিদুর শিং গজায়া গেলো

৬.
auto

৬.সবার খাওয়া শেষ, কিন্তু সবজান্তার খাওয়া শেষই হয় না

৭.
auto

৭.রহিম বাদশা তারেক ঘুমায় ক্যান?

৮.
auto

৮.লোকোমুখে জোর গুজব, লীলেন্দার বিয়া নাকি খুব শীঘ্রই হইবে

৯.
auto

৯.ঘুম থেকে উঠে তারেক অবাক বিস্ময়ে দেখে তার সব খাদ্য সবজান্তা খায়া ফেলছে

১০.
auto

১০.আগের বার চেয়ার ভাংছিলো বইলা এইবার এই দামড়ারে মাডিত বসাইছি

১১.
auto

১১.দুই পরপুরুষের লগে আমার বউ

১২.
auto

১২.প্রচলিত আছে নিধিরে কোলে নিলে নাকি বিয়ার সম্ভাবনা হয়, সিমন এবার বিয়া করেই ছাড়বে মনে হইতেছে

১৩.
auto

১৩.এদের খাওয়াইতে খাওয়াইতে আমার ট্যাকা শেষ, তাই পুরা প্যান্ট কিনতে পারি নাই, আধেক টাকা দিয়া আধেক প্যান্ট কিনছি

১৪.
auto

১৪.মুস্তাফিজ ভাইয়ের সুপরামর্শে প্যানারমিক ছবি তুললাম... তার ওয়াইড এ্যাঙ্গেল ফেল

১৫.
auto

১৫.এইটা গরুর গোস্ত

১৬.
auto

১৬.আর এইটা মুরগীর

১৭.
auto

১৭.এইটা সালাদের

১৮.
auto

১৮.এইটা পরের কিস্তির গরু

১৯.
auto

১৯.এইটা ফ্রিজে রাইখা ঠাণ্ডা করছে নূপুর চোখ টিপি

২০.
auto

২০.আস্ত কেকের ছবি ফেসবুকে আছে, এখানে টুকরার ছবি


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সময়টা আসলেই নষ্ট হইলো, ইশ এত মজার মজার খাবার দেখে আমার এখনই সেহরী খেতে ইচ্ছে করছে।

সবজান্তা'র সাথে ছবিতে উনি কে?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কুনি? ঐ টিশার্ট পরা দাড়িওয়ালাটা? ঐটা সচলের ফাঁকিবাজ কবি তারেক রহিম... যে এখন মহাভারত পড়ে খালি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

নজুভাই, পোলাপাইন লইয়া একাই খাইলেন! আমারে খাওয়াইলেন না!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি খাই নাই তো, আমারে খাইতে দেয় নাই কেউ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

তাইলে ঠিকাছে। পরের জন্মদিনে দুই ভাই একসাথে বইসা খামুনে........

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইসব হাভাইত্যা পোলাপানরে কিন্তু সেদিন ডাকা হইবো না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

ভাবীরে জন্মদিনের শুভেচ্ছা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধুর, ছবির নিচে ক্যাপসন থাকে না ক্যান? নাম্বার বসাইলাম, তাও সইরা সইরা যায়, আর চেষ্টা করতে পারুম না।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নুরুজ্জামান মানিক এর ছবি

শুভেচ্ছা ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

শুভ জন্মদিন নুপুর ভাবী।

বিদেশ বিভূঁয়ে থাকি। তা না হলে এইরম আড্ডা কি মিস করি !! খাইছে

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে এখনো মিস করেন? আমি তো মিসেস করি চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মামুন হক এর ছবি

আমার খাওয়াটা ফ্রীজে রাখিস মামা, দুই-চারদিনের মধ্যেই আইতেছি তোর বাসায় হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তোর কি ধারণা পোলাপানে কিছু রাখছে? সব চাইটা পুইটা খাইছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মামুন হক এর ছবি

তাইলে আমি আইলে আবার নতুন কইরা রান্ধিস হাসি

শাহেনশাহ সিমন এর ছবি

আমি বাসা'র ঠিকানা ও লোকেশন সহ কিভাবে নিয়া যাইতে হবে সেইটা জানি দেঁতো হাসি

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে দরজা পর্যন্ত চিনায়া দিয়া নিচে অপেক্ষা করবেন, আবার মামুনের খাওয়া শেষ হইলে তারে নিয়া বাড়িত দিয়া আসবেন, ডিউটিতে কোনো গাফিলতি দেখলে কিন্তু মাইর হইবো... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আইচ্ছা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আকতার আহমেদ (সংযম করতেসি,লগিনেও) এর ছবি

শুভ জন্মদিন, নিধির মা!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নিধির বাপে যে এতো কষ্ট করলো, তারে একটা ধন্যবাদ দিতেও সংযম?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

গৌতম এর ছবি

শুভ জন্মদিন ভাবী। নজরুল ভাই, খাবার কিন্তু পাওনা রইলো। আবার কবে খাওয়াবেন, জানান।

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কিন্তু আজকে আপনে কী খাওয়াইতেছেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

গৌতম এর ছবি

আর খাওয়ানো! মাথাব্যথায় মারা যাচ্ছি!

তবে আপনি যেদিন খাওয়াবেন, সেদিন মরে গেলে প্রয়োজনে ভুত হয়ে এসে খেয়ে যাবো।

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শাহেনশাহ সিমন এর ছবি

মাথাব্যথা কি সপ্তাহব্যাপি থাকে নাকি? আইজকা ছাড়ন নাই চোখ টিপি এসব খেলাপি কথায় আমরা পটি না। খাইছে

_________________
ঝাউবনে লুকোনো যায় না

রেনেট এর ছবি

ভাবীকে জন্মদিনের শুভেচ্ছা।
খাওয়া দাওয়ার ছবি দেয়ার জন্য নজুভাইরে কইষ্যা মাইনাচ।
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রোজা মাকরুহ হইছে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনার্য সঙ্গীত এর ছবি

নজরুল ভাই, গত ১২ তারিখ ১১টা ৫৭ মিনিটে আপনারে আমি বইলা রাখছি যে আমার খিদা লাগছে। আর আপনি পুরা ব্যপারটা আমারে... মন খারাপ
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে তো জিগাইছেন আমি শাহবাগ কবে যাবো?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আহমেদুর রশীদ [অতিথি] এর ছবি

'১.লীলেন্দা নিয়া আসলো এই বিরাট ফুলের বস্তা'

------ কিসের যেনো বাতাস গায়ে লাগলে ছেলেরা এমুন সোশাল হয়ে উঠে?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লীলেন্দা আর আগের লীলেন্দা নাই, এখন কেমন লাজুক লাজুক হয়া গেছে... খুব ভদ্রদের মতো কথা কয়... বাতাস মনে হয় ভালোই লাগছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ভাবীকে জন্মদিনের শুভেচ্ছা।

নজরুল ভাই, আমার লেখায় আপনার মন্তব্য পাচ্ছিনা। আপনার পরামর্শ আমার অনেক কাজে লাগে। প্লিজ মন্তব্য দেন।

আর আপনার খাবারের কথা কী বলব, লালা চলে আসছে। আমি ঢাকা মিরপুরে থাকি, আপনি কী বাংলাদেশে নাকি বিদেশ বিভূঁই? বাংলাদেশে থাকলে ঠিকানাটা দেন একদিন গিয়া খাইয়া আসবে নে।

দলছুট।

===========
বন্ধু হব যদি হাত বাড়াও।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সত্যি বলতে চরম ব্যস্ততায় যাচ্ছে। কোনো পোস্টই পড়া হচ্ছে না। আপনারটাও না। পড়বো, মন্তব্যও দেবো, একটু গুছায়া লই নিজেরে। কাজের প্রচণ্ড চাপ যাচ্ছে।

আপনি মিরপুরে কই থাকেন? আমি ঢাকাতেই থাকি...

amiডটnazrul@জিমেইল.কমে একটা মেইল কইরেন... ঠিকানা পাইবেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিকেত এর ছবি

ভাবী, শুভ জন্মদিন-----!!!
আপনার মুখের হাসি অক্ষয় হোক, এই কামনা।
দেশে আসলে জমাট আড্ডা দেবার ইচ্ছা আপনাদের সাথে।
আর নজু ভাই, এর মধ্যে আরো কিছু আইটেম রান্না শিখেন---
আমি আইসা কিন্তু আপনার বাসায় থানা গাড়তেসি-----এক সপ্তাহের আগে নড়ুম না-----

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নড়তে কমুনা, খালি গান গাইতে কমু... তখন বুঝবেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মৃত্তিকা এর ছবি

ভাবী তো মাশাল্লাহ অনেক সুইট! তাকে জন্মদিনের শুভেচ্ছা।
এর পর থেকে খাদ্যের কিছু অংশ ফ্রোজেন করে এইদিকে পার্সেল করার অনুরোধ রইলো চোখ টিপি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এগুলা সব অখাদ্য... ফ্রোজেন হয় না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

উজানগাঁ এর ছবি

নজু ভাই মানুষটা বেশি ভালু না।
ভাবীকে জন্মদিনের শুভেচ্ছা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি


______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নিবিড় এর ছবি

নূপুর ভাবীকে জন্মদিনের শুভেচ্ছা হাসি
মেসেজ পাইতে একটু দেরী হইছে নাইলে খাবারে ভাগ বসাইতে আমিও হাজির হইতাম দেঁতো হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

শাহেনশাহ সিমন এর ছবি

হ, তোমারে জানাইতে লেট করার জন্য বিডিআররে মাইনাছ

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আল্লায় বাঁচাইছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নৈষাদ এর ছবি

মামুন হক আসলে কি দ্বিতীয় রাউন্ড হবে? শাহেনশাহ সিমনকে বলে রাখব কি?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সিমনের তো বাড়িতেই ঢোকা নিষেধ, তারে বইলা লাভ কী?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

নূপুর ভাবীকে জন্মদিনের শুভেচ্ছা।
আমি মেসেজ পাই নাই। খামু না। রাঙ্গাইছি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মেসেজের মালিক আমি না, সচলের দল নিজেরা নিজেরা মেসেজ চালাচালি করছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অরুণ চৌধুরী, ঢাকা এর ছবি

পৃথিবীতে মৌলিক মানুষের দুটি দল।
একদল দ্যাখে । একদল চাখে ।
ভালো করে জানি, আমরা চিরকাল প্রথম দলে।
নুপূরকে জন্মদিনের শুভেচ্ছাটা অন্তত দিয়ো।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অরুণদা... কবে খাবেন বলেন? আমি রান্না করে খাওয়াবো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

এতো আড্ডাবাজি করেন আপনারা, টায়ার্ড লাগে না? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে কে যেন? কাকে চান এখানে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অছ্যুৎ বলাই এর ছবি

শত্রুর মুখে ছাই দিয়ে ভাবী শত বছরের বুড়ি হোন, আমরাও বছর বছর দুটো ভালোমন্দ খাই। অনেক অনেক শুভেচ্ছা।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে তার জন্মদিনে তার জন্য এতো বড় একটা বদদোয়া করলেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আরিফ জেবতিক এর ছবি

মাহবুব লীলেন এর ছবি

অভিজ্ঞজনের মতামত
অস্বীকার করি কেমনে?

আর কেমনে বুঝি নজরুল নিজের অভিজ্ঞতা থেকে এই ক্যাপশন পাশে বসায়নি?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে যা ভাবছেন তাই সত্যি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মাহবুব লীলেন এর ছবি

তাড়াতাড়ি বৌ বদলান
না হলে কয়েকদিন পরে তার আরেক বছর বয়স বাড়বে আর আপনি তার থেকে আরেক বছরের জুনিয়র হয়ে যাবেন

জুনিয়র হিসাবে থাকার চেয়ে মারাও অনেক ভালো

০২

পাত্রী চাই বিজ্ঞাপন দিলে আপনার নামের নিচে আরো কয়েকটা নাম জুড়ে দিয়েন

০৩

ফুলটা আমার না
শাহেন শাহ আর এনকিদুর
ওরা কিনে দামটা আমার ঘাড়ে চাপিয়ে দিয়েছে.

০৪

সাক্ষাতকারে দেবার মতো বইয়ের তাকের পাশে বসা কোনো বুদ্ধিজীবী ছবি নাই

আমার বই থাকে ফ্লোরে

যদি কোনোদিন কোনো বুদ্ধিজীবী সাক্ষাতকার দেই তবে এই ছবিটা কাজে লাগবে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বৌ বদলের চিন্তাটাই ভালো... নতুনদেরকে আমি সবসময়ই অগ্রাধিকার দেই

বিজ্ঞপ্তিতে আপনের নাম দেওয়া যাবে না, আপনের নাকি বিবাহের সব ঠিকঠাক?

আমার বইও ফ্লোরেই ছিলো মাসখানেক আগেও। এই কয়দিন আগে বই সাজানো হইছে, এবং যথারীতি এই কাজটা আমি করি নাই...

এই ছবি দিয়া বুদ্ধিজীবী সাজলে আমারে ট্যাক্স দিতে হইবো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বালক এর ছবি

দুই দিন আগে আমারে কইলে আমিও থাকতাম, কন নাই কেন মিয়া? মন খারাপ

_____________________________________________
"যে কথায় কবিতা জন্মাতো সে-কথার শিরায় শিরায় বিষ, এক-একটা কথার ছোবলে কবিতার খাতা পুড়িয়ে দিস..."

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কওয়া কওয়ির মালিক আমি না... যার কওনের কথা তারে জিগান
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুহান রিজওয়ান এর ছবি

ভাবীরে শুভেচ্ছা কাইল ও দিসি- আজ ও দিলাম।...
ছবি ভালা হইসে- যাই , অহন গিয়া ফেসবুক গুতাই।
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

যা ভাগ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রেশনুভা এর ছবি

পায়েসের ছবি দেলেন না কেন? ঐটাই মনে হয় সব থেইক্কা মজা হইছিল। এই রকম পাষাণের মতন এত এত খাবারের ছবি দেতে পাইরলেন?
খামু, খামু, খামু ...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পায়েসের ছবি তুলতে মনে আছিলো না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ষষ্ঠ পাণ্ডব [অতিথি] এর ছবি

@ নূপুরঃ শুভ জন্মদিন। ভালো থাকুন, আনন্দে থাকুন।
@ নজরুলঃ যে প্রতিবেশীর হক আদায় করেনা (অর্থাৎ প্রতিবেশীকে খানা-দানার দাওয়াত দেয়না) সে প্রকৃত মুমিন নয়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বিশ্বাস করেন, আমি এগুলার কিছুই জানি না। সব ঐসব সচলেরা আর নূপুর করছে, কে কে আসবে কারে বলছে না বলছে কিছুই জানি না আমি। আমি রান্নাঘরে বিকাল থেকা...
এরা সব রবাহুত...
আপনে যে কোনোদিন দাওয়াতি... কবে আইবেন কন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

ক্ষ্যামা চাই পাণ্ডবদা দেঁতো হাসি

ধুসর গোধূলি এর ছবি

- হ। বিভীষণের মুখে কয়েক বালতি সাদা ছাই ঢাইলা ভাবীছাবে আরও হাজার বছর বাঁইচা থাকেন।

খাওন দাওনের কথা আর কী কৈতাম। উপস্থিত সকলরে দেইখাই তো মহাখাদক মনে হৈতাছে। খাইয়া একেকটা আর নড়তে পারতেছে না। মাটিতে গড়াইতেছে। পেটপুট কি ঠিকঠাক আছিলো সবার?
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এগুলার পেট খারাপ হইলে আমি খুশি... আমারে খাইতে দেয় নাই, খালি নিজেরা খাইছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রণদীপম বসু এর ছবি

ছি ছি ! রোজা-রমজানের দিনে এরুম খোলামেলা খাবার প্রদর্শন ! পরপুরুষের লগে বউরে বসাইয়া দিয়া জামাই বেডায় আবার আধখাইন্যা কাপড় পইড়া বেবাটের মতো আবার হাসে !

বেদাতি কায়কারবার ! রোজ কিয়ামতের আর বেশি বাকি নাই....

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ইশ্, আগে কইবেন না, তাইলে খাবারগুলা ঢেকে ঢুকে ছবি তুলতাম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

প্যানারমিক ছবিটা কীভাবে তুললেন তার বর্ণনা দেন।
-----------------------------------------------
সচল থাকুন... ...সচল রাখুন

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ক্যামেরায় প্যানারমিক ছবি তোলার একটা অপসন আছে। আগে কখনো কাজে লাগাই নাই। কালকে মুস্তাফিজ ভাই সামনে ছিলো তাই সাহস করে তুলে ফেললাম। দেখলাম জিনিসটা দারুণ কাজের। ওয়াইড এ্যাঙ্গেল ফেইল। তবে এর তরিকা এখনো পুরাপুরি নিয়ন্ত্রনে আসে নাই। আর কয়েকটা তুললে প্র্যাকটিস হয়ে যাবে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্নিগ্ধা এর ছবি

নূপুর - শুভ জন্মদিন!!

আপনার খিচুড়ি অনেক মজা হয় বলেই যে পাষণ্ড নইজ্যা আপনাকে দিয়ে জন্মদিনেও সেটা রান্ধায় ফেলবে, এটা কোন কাজের কথা হইলো?? ছিহ্‌!!

আর, মাহবুব লীলেন - পঞ্চাশ বছর যখন বিয়ে না করে কাটসে, তাইলে আর তিনটা মাসও কাটবে - প্লীজ ডিসেম্বরের আগে বিয়ে কইরেন্না!!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এহ, সব যে আমি রাইন্ধা দিলাম, হেইডা কিছু না তাই না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

এইসব গোমরাহি পোস্টে কইষ্যা মাইনাস। খাবারদাবারের ছবি সচলে নিষিদ্ধ ঘোষণা করা হৌক। পাপী নজ্রুলের ফাঁসি চাই।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পাপী আমি? আমারে খাইতে দেখছেন এক ফোঁটা? সব তো খাইলো সচলেরা... তাগো ফাঁসী দেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

নূপুর ভাবীকে জন্মদিনের শুভেচ্ছা। লীলেন ভাই এক্টু খ্রান দুয়েক্টা বছর, জামাতে বিয়াশাদী করি সবাই।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

খেকশিয়াল এর ছবি

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তাইলে আর হইছে... কারোই বিয়া করা হইবো না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

_প্রজাপতি এর ছবি

নুপূর ভাবীকে জন্মদিনের জন্য শুভেচ্ছা, আর নজরুল ভাইয়ের রান্না করা খাবারের ছবি দেখে ক্ষিদা লেগে গেল । এত বেশী বেশী খানাপিনার ছবি দিলে পেট খারাপ হইবে কইলাম আপনাদের।

------------------------------------------------
ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছবিতে যাদের খাইতে দেখতেছেন, তাদের পেট খারাপ হইলে আমি দুঃখিত হমু না। খুশি হমু... বেশি করে বদদোয়া করেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

নুপূর ভাবীকে জন্মদিনের শুভেচ্ছা

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আচ্ছা জানায়া দিমুনে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সবুজ বাঘ এর ছবি

আমি কিন্তু সিন বুইজা হালাইছি। এত খাও দাওনই আসলে নূপুর ভাবীরে সুমায়ের আগে বুইড়া বানিয়া দিতাছে।

অতএব নূফুর ভাবীরে বাঁছাইবার চাইলে খাওন দাওন গুইনা আমাগো বাইত্তে পাঠিয়া দ্যাউ। তাইলে আমিউ এট্টা নুটিশ টাঙ্গিবার পারি, এনে কুনও কম দৌড় পারা হরিম আছে?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমার সিন কী?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানবীরা এর ছবি

আমার গল্পে সবাই কমেন্ট দিলো, “গ্রামে গঞ্জে এমন অনেক মজিদ আছে, মজিদরে মাইর দেয়া দরকার”। কিন্তু ঢাকা শহরে যে অনেক হাফ প্যান্ট পরা মজিদ ঘোরে, তাদের ধরে কেনো কেউ ছ্যাঁচা দেয় না? কেনু ? কেনু? কেনু?

---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঢাকার মজিদরা ভালু তাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জি.এম.তানিম এর ছবি

কামলাগিরি করতে গিয়া এমন একটা খাওয়া দাওয়া মিস কর্লাম!

(আমার মনে যত দুঃখ সয়... মন খারাপ)
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কী আর করা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জি.এম.তানিম এর ছবি

মামুন ভাই দেশে আইলে কইলাম আমি খালি থালা নিয়া চইলা আসবো... দেঁতো হাসি
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সচল জাহিদ এর ছবি

আমাগো খাওয়ন কই ? যাউজ্ঞা ভাবীরে জন্মদিনের শুভেচ্ছা দিয়েন।

-----------------------------------------------------------------------------
আমি বৃষ্টি চাই অবিরত মেঘ, তবুও সমূদ্র ছোবনা
মরুর আকাশে রোদ হব শুধু ছায়া হবনা ।।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পার্সেল করে পাঠায়ে দিবো?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নজমুল আলবাব এর ছবি

দিনেই দেখছি, কিন্তু রোজার দিনে এমন খাওনরে ছবি দেখতে কি ভালো লাগে?

শুভ জরমোদিন নুপুরাপা।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে ঢাকায় আসেন না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

কাচা মরিচ দেয়নাই, কইষ্যা মাইনাস।

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

শুকনা মরিচ দিয়া সালাদ বানায়া দিলাম, হেইডা পছন্দ হইলো না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

হায়্রে! কী সিন্রে!
নিজে বউ পাল্টাইতে চায় বউয়ের বয়স বাড়ে বইলা, আর অতিথিরে "কাঁচা"র বদলে "শুকনা" দ্যায়, আবার খুশিও থাকতে বলে! খাইছে

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সাইফুল আকবর খান এর ছবি

ভালো। সাদামাটা'রই যে ছিরি দেখলাম! আমার একদমই লোল ঝরে নাই জিব্বায়! একদমই নিজেরে নিঃসমাজ লাগে নাই! যার কিছুই জোটে না, সেই অভাগার ঈর্ষা নামক জিনিসটা যে ক্যান্ থাকে এতটা কইরা! মন খারাপ

নজু ভাই, আপ্নের রন্ধনীরিক্ষণবর্ণনায় অনুপ্রেরণা পাই। তবে, ভাইজান, নূপুর আপুরে পাল্টায়েন না, কারণ পাল্টায়া যারে আনবেন হ্যায়ও বুড়ি হইবো বছর বছর, দেইখেন! এইক্ষেত্রে এক জবান রাখার মতো আপ্নের আমার লেভেলের ভদ্রলোক কি আর স্ত্রীলোকরা হইবো কোনোদিন! খাইছে

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

খালি আজাইরা বুদ্ধি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

তাইলে বস আইজকাইল আপ্নের হাতে কাম কেমুন, হেইডা এট্টু কন তো হুনি? চোখ টিপি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি তো হাত দিয়া কাম করি না অ্যাঁ চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

গরিবেরে আবার খোঁটা দিলেন, না? ইয়ে, মানে...

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতিথি লেখক এর ছবি

ব্যইগ্য বালা, দিনে দ্যাখবার পারি নাই। রোজা ভাইংগ্যা ফালাইতাম।
________________________________________________________

আমার কিন্তক আমার থিক্যা ডাংগরই বেশক পছন্দ।

trishonku,

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আল্লায় বাঁচাইছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

trishonku [অতিথি] এর ছবি

কারে? আন্নেরে না আঁরে?

সুমন চৌধুরী এর ছবি

ভাবিরে শুভ জন্মদিন।

খাওয়া প্রসঙ্গে কিছু কমু না... মন খারাপ



অজ্ঞাতবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে দেশে আসলে আপনেরে রান্নাঘরে পাঠামু, তেহারী রানতে শিখুম আপনের কাছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিন্দিতা এর ছবি

শুভ জন্মদিন নূপুর।
তবে রোজা রমজানের সময় আমাদের বাদ দিয়ে খাওয়া দাওয়ার প্রতিবাদ জানাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এজন্যই তো আপনাদের বাদ দিছি, রোজার দিনে খাওনের দাওয়াত দেই কেম্নে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রানা মেহের এর ছবি

কে সবচেয়ে বেশী খেলো? মন খারাপ

নুপুর ম্যাডামকে আবার শুভ জন্মদিন
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

প্রহরী... সবার আগে ঝাপায়া পইড়া সব শেষ কইরা দিছে চোখ টিপি তার পরে পান্থ... আর সবজান্তা যে কী পরিমান খাইছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

-খিদা লাগছে!! যাই নাস্তা কইরা আসি!!
-আমার এক বন্ধুনি বিবাহের জন্যে পোলা খুঁজতাছে যে অতি সুস্বাদু রান্না করতে পারে! আফসুস আপনে বিবাহিত চোখ টিপি
-----------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আশ্চর্য... বিবাহিত হইছি তো কী হইছে? মাত্র তো একটা করছি... আরো কোটা বাকী আছে না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

টুটুল এর ছবি

আজাইরা একটা ইফতার পার্টিতে যায়া মিস্কর্লাম মন খারাপ
ধুরো মন খারাপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আর কতো মিস করবেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

বাব্বাহ! নজরুল ভাই দেখা যায় অনেক ভাল রান্না করতে পারেন হাসি নূপুর ভাবীকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা হাসি কে বলসে বয়স বারে, মেয়েদের জন্মদিনে বয়স কমে এটা এখনো জানেননা নাকি খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তাইলে তো এতদিনে তার শিশু হয়ে যাওয়ার কথা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

তার তো শিশু হইছেই একটা! চোখ টিপি খাইছে

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

দুষ্ট বালিকা এর ছবি

ভাবীরে শুব জরমোদিন!

নিধিরে আমার মনে ধরসে ভাইসাব! খাওন দাওনের দিকে বেশি তাকাই নাই, মোটা মানুষের বেশি খাওন ঠিক না! মন খারাপ

---------------------------------------------
আয়েশ করে আলসেমীতে ২৩ বছর পার, ভাল্লাগেনা আর!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তাইলে তো আপনেরে আমার বাড়িতে দাওয়াত দেওয়া যায়, খাওয়ানোর ঝামেলা নাই... তবে একগ্লাস পানি কিন্তু খেয়ে যেতেই হবে, নইলে আমার যে অমঙ্গল হবে... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুষ্ট বালিকা এর ছবি

আপ্নেতো লুক্টা চ্রম খ্রাপ! :| আমি নাহয় ভদ্রতা করে খেতে চাবোনা, তাই বলে আপনি সাধবেনোনা? মন খারাপ

---------------------------------------------
আয়েশ করে আলসেমীতে ২৩ বছর পার, ভাল্লাগেনা আর!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতিথি লেখক এর ছবি

কাম নাই দেইখাই আইসিলাম,ম্যালা ম্যালা দিন পর। এত্ত সুন্দের সুন্দের ছবি দ্যাখাইলেন কি কমু!

মেঘ৬১৩

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

থাক কিছু কইতে হইবো না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দময়ন্তী এর ছবি

নুপুরকে জন্মদিনের বিলম্বিত শুভেচ্ছা৷

এত দেরীতে আপনাদের কি আর বলব!! এখন তো লোভ দিলেও পেট খারাপ করবে না৷ মন খারাপ
আফশোষ!
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হুম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দময়ন্তী এর ছবি

নুপুরকে জন্মদিনের বিলম্বিত শুভেচ্ছা৷

এত দেরীতে আপনাদের কি আর বলব!! এখন তো লোভ দিলেও পেট খারাপ করবে না৷ মন খারাপ
আফশোষ!
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

পান্থ রহমান রেজা এর ছবি

পরপুরুষদের চেনা চেনা লাগে নজু ভাই। অগোরে ধইরা মাইর দেন। ভাবীর লগে টাল্টিবাল্টি! চোখ টিপি
...........................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ... আয়া মাইর খায়া যা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফ তাহসিন এর ছবি

নজুদা, হিংসায় আর অভিমানে কিছু কইবার পারতেছিলাম না, গাল ফুলায় বইয়া ছিলাম, মিয়া ভাইয়েরা ২ দিন পরপর এমন জমায়েত হন, তারপর গরুর মাংস আর খিচুরি, এর চেয়ে ভালো খানা বেহেস্তেও নাই, ৩ দিন পরে যখন অভিমান কাটল, তখন আইলাম মন্তব্য দিতে। এই সব মান-অভিমানের ভীড়ে যেইটা কইতে পারলাম না, সেইটা হইল

ভাবীরে শুভ জন্মদিন, আপনে বুড়া হন নাই, নজুদা হইলে উনারে পালটায় ফালাইতে পারেন চোখ টিপি গড়াগড়ি দিয়া হাসি

নজুদা, জটিল পোস্ট, আর সেরাম সব ছবি, লেখায় আর মন্তব্যে উত্তম জাঝা!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

২ দিন পর পর কে কইছে? আমগো তো ডেইলি সচলাড্ডা হয়... আইজ তো ব্যাপক আড্ডা হইলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুধীর  এর ছবি

Grow old along with me
The best is yet to be .

Robert Browning- Rabbi ben Ezra

ভূঁতের বাচ্চা এর ছবি

দুই বাটির গরুর মাংসের ছবি একদম আলাদা দেখি !!! একটু অবাক হইলাম বৈকি ! আর নজু ভাই এতো ভাল রান্না শিখসেন কই থিকা ? আপনি নাটক না বানায়া বাবুর্চির কাম করলে মনেহয় বেশি ভাল করতেন। ভাবীকে আগেই হেপি বাড্ডে কইসি তাই এইখানে আর কইলাম না। লীলেনদার ফুলের বস্তাটা পছন্দ হইসে। আর টুটুলের মতন আমিও খুবই আস্তে আস্তে খাই।
--------------------------------------------------------

--------------------------------------------------------

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।