ছবি ব্লগ - কয়েকটুরো বাংলাদেশ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ২৫/০৯/২০১১ - ১০:৪১অপরাহ্ন)
ক্যাটেগরি:

দু'বছর আগে কাপ্তাই বেড়াতে যেয়ে কিছু ছবি তুলেছিলাম কাপ্তাই লেকে ও তার আশপাশে। ছবি অতিনিম্ন মানের হয়েছে। কিন্তু দেশের কথা যখন খুব মনে হয় তখন ছবিগুলো দেখি আর ভাবি একদিন আমি আবারও...
১।
২।
৩।
৪।
৫।
৬।
৭।
৮।
৯।
১০।
১১।
১২।
১৩।
১৪।

ছবির দোষত্রুটি খুঁজে কইস্যা সমালোচনা করেন দয়া করে। শুধু সাইজে ছোট করা ছাড়া আর কোন রকম এডিট করিনি।

কৃতজ্ঞতা-স্বীকারঃ ফাহিম ভাই আর সাফি ভাই। আপনাদের কথায় সাহস করে আপলোড করলাম, তাই আপনাদেরকেই এই পোষ্ট ডেডিকেট করা হল। গালাগালি প্রশংসা জাই জুঁটুক সব কিন্তু এই দুইজনের। আপনাদের মত কিছু মানুষের তোলা ছবি যখন দেখি তখন ভাবি একদিন আমিও...

ক্যামেরাঃ ক্যানন এসএক্স২০আইএস

কল্যাণ
kfouzderএটজিমেইলডটকম

ছবি: 
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm
02/06/2007 - 3:11pm

মন্তব্য

কল্যাণF এর ছবি

ব্লগ লেখার উত্তেজনায় নাম লিখতে ভুলে গেছি, তাই তাড়াতাড়ি মন্তব্য করে দায় স্বীকার করি, আধমের নামঃ কল্যাণ

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

কল্যাণ-এর পর F কেন চিন্তিত

কল্যাণF এর ছবি

F আমার নামের দ্বিতীয় ও শেষাংশের প্রথম অক্ষর। মন্তব্য করতে যেয়ে শুধু কল্যাণ লিখে মন্তব্য করার সময় সম্ভবত ম্যাসেজ পেয়েছিলাম যে এটা কারো রেজিস্টার্ড নাম (ঐটাও মনে হয় এই নরাধম, কারণ যদ্দুর মনে পড়ে মেলা মেলা দিন আগে রেজিস্ট্রেশন করছিলাম এই নামে), তো একটা সংক্ষিপ্ত কিছু দরকার ছিল, তাই F এর আমদানি। তাছাড়া এটা দিয়ে ফেল্টু, ফাঁকিবাজ এরকম আরো কত কিছু বোঝানো যায় সহজে চোখ টিপি

রুমঝুম ১ এর ছবি

চলুক

কল্যাণF এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

তারেক অণু এর ছবি

আরো আপলোড করতে থাকেন। ভালবাসাটা খাঁটি আপনার, এর চেয়ে দামী আর কি আছে !

কল্যাণF এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- , অনেক উৎসাহ পেলাম। অণু আর একটা দামী জিনিস হল তোমাদের সবার মন্তব্য।

নীরব পাঠক এর ছবি

চলুক

ভালইছে! গরুর পিঠে কি কাক? চিন্তিত নাকি কালো কুচকুচে লেজ লম্বা ঠোঁট চোঁখা স্মার্ট ( নাম মনে নাই খাইছে )একটা পাখি আছে যে,ওটা?

কল্যাণF এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- , ঐটা কাক না ফিঙ্গে ছিল, আপনার বর্ননা ঠিকাছে।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ছবিগুলো অতিমাত্রায় ছোট। ইহা একটি কঠোর সমালোচনা।

কল্যাণF এর ছবি

পিপিদা'র সমালোচনা শীরধার্য, পোষ্ট দেখে যে মন্তব্য দিছেন এতেই অনেক পাওয়া হল। দ্রুত আপলোডানোর উদ্দেশ্যে ৮০০X৬০০ করছিলাম, আর পোষ্টানোর সময় হাফ পেজ নামক একটা অপশন নিছিলাম, মনে হয় ফুল পেজ নিতে হইত। নতুনতো, আস্তে ধীরে শিখতেছি আরকি।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কী যে বলেন!
ছবি আপলোড করার দরকার নেই তো, ফ্লিকারে দিয়ে সেখান থেকে শেয়ার করবেন। ওটা অনেক বেশী সহজ। তবে শুধু ছবি না দিয়ে ছবির সাথে কিছু বর্ণনাও থাকা দরকার।

তাপস শর্মা এর ছবি

ভালোবাসাটাই আসল
চালিয়ে যান ভাই

কল্যাণF এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- নেন তাপস দা, উতসাহ পেলাম।

guest_writer এর ছবি

ব্লগের প্রথম ছবিটা দেখেই মনের ভিতর ছ্যাৎ করে উঠল। এটাতো আমারই গাঁয়ের গরুর ছবি। গ্রামে যাবার জন্য মনটা বড়ই উতলা হয়ে উঠল। ডাক্তারের বারন। এখন কিছুদিন রেস্টে থাকতে হবে। কাপ্তাই এর ছবি! মনে পড়ল কাপ্তাই গিয়েছিলাম ১৯৭০ সালে। ছবিগুলো দেখে স্মৃতিমেদুরতায় আক্রান্ত হলাম।

চালিয়ে যান। সাথে আছি।

প্রৌঢ়ভাবনা

কল্যাণF এর ছবি

আমারো মাঝে মাঝে মনে হয় সব ছেড়ে ছুড়ে কোন গ্রামে নদীর ধারে যেয়ে বাস করি। বিশ্রাম নিন, ভাল থাকুন, দুর্বল হাতের ছবিগুলো দেখার জন্য, উতসাহ দেওয়ার জন্য আর সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

প্রীতি এর ছবি

ছবির সাথে দু'একটা বর্ননা হলে ভাল হত

কল্যাণF এর ছবি

বর্ননা লেখার মত কলমের জোর নাই। ছবিগুলো দেখার জন্য আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- নেন।

সুমন তুরহান এর ছবি

নদীর ছবিগুলো মন ছুঁয়ে গেলো ভাই! চলুক

-----------------------------------------------------------
স্নান স্নান চিৎকার শুনে থাকো যদি
নেমে এসো পূর্ণবেগে ভরাস্রোতে হে লৌকিক অলৌকিক নদী

কল্যাণF এর ছবি

লইজ্জা লাগে দেখে মন্তব্য করার জন্য আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- লন।

ফাহিম হাসান এর ছবি

সম্মানিত বোধ করছি, একটু লজ্জাও পেলাম।

যাই হোক ছবিওয়ালা ব্লগ পোস্ট দিয়েছেন দেখে খুব খুশি হলাম। ফটোগ্রাফির উপর টান যে আপনার আছে তা তো বোঝাই যাচ্ছে। তবে উপরে সবার সাথে একমত। আরেকটু লেখা আসলে ভাল হত। ভাল হত আরেকটু বড় আকারে দেখতে পেলে।

ছবির মধ্যে সবচেয়ে ভাল লেগেছে ১, ৩ ও ১২ নাম্বার। বিশেষ করে ১ নাম্বার ছবিটা অপূর্ব।

ছবির বিষয়বস্তুর সাথে আমার ধারণা পাঠকেরা খুব সহজেই মিশে যেতে পারবেন। নদী-নৌকা-প্রাকৃতিক দৃশ্যের ছবি সবসময়ই জনপ্রিয়। তোলাও সহজ। মুন্সীয়ানাটা তাই চোখে পড়ল ১ নম্বরেই।

পয়েন্ট অ্যান্ড শুটে ছবির উপর নিয়ন্ত্রণ থাকে কম। তাই কম্পোজিশানের ব্যাপারে একটু বাড়তি খেয়াল করা প্রয়োজন। ফ্রেমের কোন অংশে কী আছে, কিভাবে আছে - শুধু এইটুকু চিন্তা করেন। ক্যামেরাটা সাধারণত আমরা আই লেভেলে রাখি, একটু নীচের থেকে বা অনেক উপর থেকে, চিপা অ্যাঙ্গেল দিয়ে ছবি তুলে দেখুন - ভিন্ন পারস্পেকটিভ নিয়ে খেলার মজা পাবেন।

ল্যান্ডস্কেপের ছবিগুলোর কয়েকটার ব্রাইটনেস ও কন্ট্রাস্ট একটু বাড়ালে আরো চমৎকার রঙ পাবেন। এখন একটু মলিন দেখাচ্ছে গিম্প বা ফটোশপে করে দেখতে পারেন।

আশা করি সামনে এমন আরো পোস্ট পাব।

অনেক অনেক আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

কল্যাণF এর ছবি

ফাহিম ভাই এক ঝুড়ি আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- নেন। লজ্জা পাইয়েন না। আসলে ছবির সমালোচনা না পেলে তো আর ইম্প্রুভ করার উপায় থাকে না। অ্যাঙ্গেল এর ব্যাপারটা ছবি তোলার সময় আর মাথায় থাকে না। ক্লিক করার আগে অনেক কিছু মনে রাখার চেষ্টা করি কিন্তু পরে সব কেমন গোলমাল হয়ে যায়, আর বাসায় এসে ছবি গুলা যখন দেখি এমন মেজাজ খারাপ হয়! পোস্ট এডিটিং এ আমার অবস্থা যা-তা। আপনার পরামর্শগুলো এখন থেকে মনে রাখার চেষ্টা করব। ভাল থাকবেন।

পাঠক এর ছবি

মনের ভিতর কেমন যেন করে উঠল, আমার জম্ম স্থান কাপ্তাইয়ের ছবি দেখে।
কোথায় কোথায় গেলেন বর্ননা দিলে আরও ভাল হত
আসলে পার্বত্য চট্টগ্রামের পুরো অঞ্চলটিই খুবই সুন্দর।
অনেক ধন্যবাদ।

কল্যাণF এর ছবি

আমাদের দেশটাই অসাধারন রকমের সুন্দর। লেখার ব্যাপারে আমি বিশেষ কমজোরী, চেষ্টা করব পরেরগুলোয় কিছু বর্ননা জুড়ে দেবার। সাথে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

কইস্যা সমালোচনা-আপনার ছবি তোলার হাত খুবই খারাপ। হাত ধোয়া ছাড়া ছবি তুলছেন ক্যান? ছবিতে ময়লা লাইগ্যা গেছে। জীবনে আর কোনদিন ময়লা হাতে ছবি তুলবেন না। খবরদার, কয়া দিলাম। ধইরা ঠুয়া দিয়া দিমু...

কৃতজ্ঞতা স্বীকারে আমার নাম নাই ক্যান (সবচেয়ে বড় সমইস্যা এইটা)? ধইরা ঠুয়া দিয়া দিমু...

গরুর পিছনের দুই রান কই গেল? নাকি কাইট্টা খায়েলছেন? অর্ধেইক্যা গরু মানি না। দুই নম্বরে এটা কিসের ছবি দিছেন? অক্টোপাস নাকি? প্রেত্যেকটা ছবি খারাপ...

(হা: হা: হা। এর চেয়ে কইস্যা কেউ সমালোচনা করতে পারবে না...)

চলুক চলুক চলুক

কল্যাণF এর ছবি

উহহহ... ভাই যে ঠুয়া মারছেন তাতে নিঃসন্দেহে এখন থিকা ছবি তুলার সময় আপনার কথা মনে পড়বো আর কৃতজ্ঞতা স্বীকারে আপনার নাম মনে করাইয়া দিব ইয়েস বাঘ মামা, ইয়েস!!! । গরুর পিছনের রান দুইখান আমি খাইবার পারি নাই, তয় এমুন নজর দিছি যে ঐ গরুর কসাইয়ের হাতে মরন নিশ্চিত। ২ নম্বরের ছবিটা তোলার পর নিজেরে বিশাল ফুডুগ্রাফার মনে হইছিল আর মেলা দিন ঐটা ওয়ালপেপার কইরা রাখছিলাম (খিক খিক), তয় পরে বাসায় যাইয়া সব ছবি যখন দেখলাম ইহহহ...বুঝলাম দিল্লী বহুত দূর। শেষে আপনার থাম্বস-উপ গুলা পাইয়া ঠুয়ার ব্যাথা এক্কেরে ভ্যানিশ। এমুন দারুন কমেন্টের লাইগা এক পাহাড় আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- লন।

আহসান এর ছবি

ভাললাগলো ভাই!!!!!!!!!
আমি মোটামুটি প্রথম শ্রেণীর ভবঘুরে।
ঢাকার অদূরে শাদুল্লাহপুর নামক আক্তা জায়গা আছে।সময় পেলেই অইখানে যেয়ে পরে থাকি।কিন্তু জাইগাতা নষ্ট হয়ে যাচ্ছে।"দখিনা সিটি" নামের ভুমিদসুদের কারনে ধ্বংস হয়ে যাচ্ছে জাইগাটা।ওরা ভরা বিল বালি ফেলে ভরাট করতেসে।দেক্লেই মনের ভিতর ।কিন্তু মনের ভিতর কষ্টে মোচর দিতে থাকে।জায়গাটা পুরোপুরি নষ্ট হৌয়াড় আগে জোডী আপণাড় মতো কোড়ে ফোটোতে ধরে ড়াখটে পারতাম।
মন খারাপ

কল্যাণF এর ছবি

সব খানে একই অবস্থা। এরি মধ্যে হাতে যা আছে নিয়া ঝাপাইয়া পড়েন, প্রতিবাদ করেন, ছবি তুইল্যা রাখেন সবার সামনে তুইল্যা ধরেন। মন্তব্যের জন্যে ধন্যবাদ।

আহসান এর ছবি

ভূল বানানের জন্য দুঃখিত।অনভ্যস্ত হাত।মাফ করবেন।।।।।।

কল্যাণF এর ছবি

মাফ করা হইল, তয় এইখানে প্রমিস করেন যে এখন থিকা দৈনিক একপাতা কইরা বাংলা টাইপ প্র্যাক্টিস করবেন খাইছে । তাই বইলা আবার আমার কথা শুইনা ভুইলাও সচলের পোষ্টে প্র্যাক্টিস কইরেন না ঠুয়া খাওয়া লাগতে পারে, প্র্যাক্টিস চলুক আপনার বাড়ির পিসিতে খাইছে

নীড় সন্ধানী এর ছবি

শিরোনামটা খুব ভালো লেগেছে। ১১, ১২ নং ছবি দারুণ। তবে সাইজ আরেকটু বড় হলে ভালো লাগতো।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

কল্যাণF এর ছবি

ধন্যবাদ নীড় সন্ধানী ভাই। ছবির সাইজের কথা মনে রাখার চেষ্টা করব সামনে (যদি পোষ্ট করার মত কিছু খুঁজে পাই আরকি হাসি )।

কর্ণজয় এর ছবি

ছবি.. কথাতো বলছে ভালই

কল্যাণF এর ছবি

কর্ণ দা' অনেক অনেক ধন্যবাদ। আসলে ছবি তোলাতে নিজেকে এখনো এত পিছনে খুঁজে পাই যে নিঃসন্দেহে যে কথা আপনি ছবিতে খুঁজে পেলেন তাতে আমার ছবি থেকেও আপনার সৃষ্টিশীল মনের ভূমিকা অ-নে-ক। আবারো ধন্যবাদ।

কর্ণজয় এর ছবি

ছবি.. কথাতো বলছে ভালই

বন্দনা এর ছবি

ছবিগুলো খুব নস্টালজিক করে দিলো।

কল্যাণF এর ছবি

আমাকেও করে, সব সময়। ভাল থাকবেন।

noyon এর ছবি

খুব সুন্দর

কল্যাণF এর ছবি

অনেক আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ফটোশপে ফেলে কার্ভটা একটু নাড়ায়ে চাড়ায়ে, নইলে ব্রাইটনেস কনট্রাস্ট একটু নাড়ালে চাড়ালে ছবিগুলো আরো জীবন্ত হতো মনে হয়...
আরো ছবি দেন

______________________________________
পথই আমার পথের আড়াল

কল্যাণF এর ছবি

অনেক ধন্যবাদ নজরুল ভাই। ফটোশপ লাইটরুম জোগাড় করেছিলাম অনেক কষ্টে, কিন্তু এত স্লো যে ইচ্ছেটাই মরে যায়। পরে মনে হল মশা মারতে কামান দাগার চেষ্টা করতেছি, আমার এসব প্রফেশনাল টুলের দরকার টা কি? তবে ফটোশপটা এখনো আছে, এরপর থেকে চেষ্টা করব। আপনার মন্তব্যে উৎসাহ পেলাম।

দিহান এর ছবি

সুন্দর তো ছবিগুলো...

ইদানীং পৃথিবী অনুভব করে, একটা সূর্যে চলছেনা আর
এতো পাপ, অন্ধকার
ডজনখানেক সূর্য দরকার।

কল্যাণF এর ছবি

দিহানাপু আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- নেন।

শাব্দিক এর ছবি

৫, ৬, ১২ এবং ১৩ জটিল হইসে।

কল্যাণF এর ছবি

হেহ হেহ আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- লন

রোমেল চৌধুরী এর ছবি

১২ নম্বরটা সবচেয়ে ভালো লাগলো। আলাদা আলাদা করে প্রত্যেকটি ছবি নিয়ে নিজের মত করে ভাবলেই তো খণ্ড খণ্ড কল্পনা নিয়ে একটা আকাশ-কুসুম দাঁড়িয়ে যায়। আর প্রথম ছবিটি নিয়ে অন্ততঃ ভিন্ন স্বাদের একটা গরুর রচনা তো লেখা যেত! কি, সমালোচনা কঠিন হয়েছে? চোখ টিপি

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

কল্যাণF এর ছবি

ধন্যবাদ রোমেল ভাই। দারুন আইডিয়া দিয়েছেন। সমস্যা হল লেখালিখিতে আমি বিশেষ কমজোরী, তাই ফাঁকি দেওয়ার মতলবে আছি জ্ঞান হওয়ার পর থেকেই দেঁতো হাসি । আপনার সমালোচনা আপনার কবিতার মতই ক্রিয়েটিভ আর এইরকম সমলোচনা করে আপনি আরোও পোষ্ট দেওয়ার লোভ দেখিয়ে দিচ্ছেন। এইটা ঘোরতর অন্যায় খাইছে

র হাসান এর ছবি

চলুক

গরুর ছবিটা অসম্ভব সুন্দর হয়েছে। ২, ৬, ১৩ নাম্বারও চমৎকার! আরো আরো ছবি আর বর্ণনা দিন।

কল্যাণF এর ছবি

উৎসাহ পেলাম, ধন্যবাদ। এই সচলেই এত সুন্দর সব ছবি আছে যে নিজের তোলা ছবি দিতে যথেষ্ট সাহস সঞ্চয় করে নেওয়া লাগে। নেহাত চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির সচলের শ্লোগান তাই সাহস করে দিয়ে ফেলেছি।

উচ্ছলা এর ছবি

ছবিগুলোর ভেতর দারুন 'সরলতা' খুঁজে পেলাম। ভালোলাগা জানিয়ে একটা ছবি আপনাকে উপহার দিলাম:

ফাহিম হাসান এর ছবি

হুম, ফটোগ্রাফিতে আপনারও উৎসাহ আছে দেখছি। একটা ছবি পোস্টই দিয়ে দিন না।

উচ্ছলা এর ছবি

একটা বিনীত এ্যাটেম্পট নিয়েছিলাম তো হাসি

http://www.sachalayatan.com/node/41197

কল্যাণF এর ছবি

উচ্ছলা, ফাহিম ভাই অতি বিপদজনক লোক চোখ টিপি , ফাহিম ভাই এর এক পোষ্টে মন্তব্য করতে যেয়ে আমি ধরা খেয়ে এখন নিজেই ছবি পোষ্ট করে বসে আছি। সাবধান খাইছে । এক মাঘে শীত যায় না, সুতরাং এক পোষ্টে মাপ নাই। জনতা আরোও ছবি দেখবার চায় কইলাম।

ফাহিম হাসান এর ছবি

কস্কি মমিন!

আমি বিপদজনক? আমি শয়তানী হাসি

ফাহিম হাসান এর ছবি

@উচ্ছলা: বিনীত অ্যাটেম্পট চোখ এড়িয়ে গিয়েছিল। এই মাত্র পড়লাম।

তানিম এহসান এর ছবি

বাহ! অদ্ভুত সুন্দর ছবি!

কল্যাণF এর ছবি

আরে বেশ মজাতো, এখন থেকে তাইলে এই ছবির কপিরাইট কিন্তু আমার। উপহারের জন্য সেইসাথে মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। ভাল থাকুন।

তিথীডোর এর ছবি

৭ নং ছবিটা ভাল লাগল। চলুক
ক্যামেরাবাজি চলুক। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

কল্যাণF এর ছবি

উৎসাহ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ। ক্যামেরাবাজি চলবেই, হালকা পাতলা যন্ত্রপাতি যোগাড়ের চেষ্টায় আছি আর সেই সাথে কিছু সময়।

চরম উদাস এর ছবি

বাহ। বেশ ভালো লাগলো ছবিগুলো। শিরোনামটাও খুব সুন্দর মানিয়ে গেছে, কয়েক টুকরো বাংলাদেশ হটাৎ করেই চোখের সামনে চলে এসেছে। প্রতি ছবির সাথে এরপরে এক লাইন করে লেখা জুড়ে দিলেই পারেন। যেরকম সরলতা ছবিতে ফুটে উঠেছে ঐরকমই সরল কোন বর্ণনা।

কল্যাণF এর ছবি

উদাস ভাই সাথে থাকার জন্য ধন্যবাদ। চেষ্টা করব দু'এক কথা জুড়ে দেবার, কিন্তু তাতে আবার ছবিগুলার অপমান হওয়ার সম্ভাবনা আছে চোখ টিপি , এই ভয়েই লেখার চেষ্টা করি না। আপনার মত হাতের তার কই? এইত অনেক কায়দার শিরনাম আর ছবি মিলিয়ে আমার ফাঁকিবাজি প্রচেষ্টা, কিন্তু আপনাদের চোখ এড়াতে পারলাম কই?

আসমা খান, অটোয়া। এর ছবি

ছবিগুলি কত যে কথা বলছে সবার সাথে!! খুব সুন্দর হয়েছে! অনেক ধন্যবাদ।

কল্যাণF এর ছবি

আসমা আপা, আসলে আমাদের দেশটা এত সুন্দর যে অল্প একটু চেষ্টাতেই কত সহজে সবার প্রশংসা কুড়ান যায় দেখুন। আপনাকেও অনেক ধন্যবাদ এত চমৎকার করে উৎসাহ দেওয়ার জন্য।

মৃত্যুময় ঈষৎ এর ছবি

৭, ১২, ১৩ চলুক


_____________________
Give Her Freedom!

কল্যাণF এর ছবি

ঈষৎ ভাই আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- লন।

রিমি দিও এর ছবি

দারুণ!!!

কল্যাণF এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

তানিম এহসান এর ছবি

আমি ছবির ব্যাকরন বুঝিনা তবে কোন ছবি যখন ছুয়ে যায় তার কথা বুঝি। আমার খুবই ভালো লাগলো, আশা করবো ছবি নিয়ে আরো পোস্ট পাবো আপনার। আমাদের পুরনো ঢাকায় একটা কথা বলা হতো - “হাতে মহব্বত না থাকলে আবার বাবুর্চীকিয়ের” - আপনার হাতে মহব্বত আছে, ছবি তুলুন, আমাদের সাথে শেয়ার করতে থাকুন হাসি

কল্যাণF এর ছবি

ওহহ তানিম ভাই কি কইলেন এইটা লইজ্জা লাগে ! এক্কেরে তালগাছে উঠাইয়া দিলেন দেঁতো হাসি । এইখান থিকা পড়লে তো হাড্ডিগুড্ডি কিচ্ছু খুঁইজা পামু না হেহ হেহ। ঝুড়ি ভর্তি আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- লন ভাই।

পাঠক এর ছবি

'কয়েকটুরো' মানে কী?

কল্যাণF এর ছবি

হায় হায় শিরনামে ভুল, এইটা ক্ষমার অযোগ্য। পাঠক ভাই টুকরো লিখতে যেয়ে টুরো লিখে ফেলেছি। এখুনি মেইল করি ঠিক করে দেওয়ার অনুরোধ করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

বন্দনা কবীর এর ছবি

ভালবাসাটাই মূল রে ভাই।
এটা আপনার মধ্যে যথেষ্ট পরিমানেই আছে বলে মনে হচ্ছে।
অনেক শুভকামনা।

কষে সমালোচনা, ইয়ে... কি করে যেন করতে হয়?? (চিন্তানোর ইমো)

কল্যাণF এর ছবি

বন্দনা আপা এমন মনখোলা শুভকামনার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ।

কষে সমালোচনা মানে ধরেন লিখলেন যে ঐ ১ নম্বরের ঘাস খাদকের সাথে আমার পার্থক্য এত সামান্য যে ছবি তোলার কায়দা থেকেই সেটা বোঝা যাচ্ছে। অথবা ঐ নিরীহ জীবের অর্ধেক নাই কেন বা বাকি দুই ঠ্যাং আমি কেন খাইছি, তার উপর ময়লা হাতে তোলা তাই প্রেত্যেকটা ছবিতে ময়লা ময়লা ভাব (কৃতজ্ঞতা-স্বীকারঃ ইস্কান্দর ভাই) এইরকম আরকি দেঁতো হাসি

সচলের বিল্টিন চিন্তানোর ইমো = চিন্তিত

অটঃ ইস্কান্দর ভাই দেখেন কৃতজ্ঞতা স্বীকার করলাম কিন্তু, আপনার ঠুয়া খরচ বিফলে যাইতে দেই নাই।

অতিথি লেখকঃ অতীত এর ছবি

চমৎকার!!!

তয় শুধু পেট ভরলো...মন পুরা ভরে নাই। আরও আরও চাই। আর লোকজনের নজর সব খালি বিফবিফ। গরু দেইখাই মনে হয় ভুনা, কাবাব, রোস্ট ইত্যাদি জিহবায় চইলা আইসে। দেঁতো হাসি পিঠের উপ্রে যে একটা কাউয়া আছে বিশাল পোজ দিয়া সেইদিকে কেউ কইলো না।

অতীত

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

Cow এর পিঠে কাউয়া থাকবো, এইডা আর কওনের কি আছে...

কল্যাণF এর ছবি

ও ভাইজান, ওইডা কাউয়া না তো, ফিঙ্গে আছিলো। এখন কি হইবো?

অতিথি লেখকঃ অতীত এর ছবি

তাই নাকি??? অ্যাঁ এখান থেকে তো কাক মনে হচ্ছে, নাকি কাকতালীয়ভাবে আসলেই ফিঙ্গে? চিন্তিত তাইলে নিশ্চিত ফিঙ্গে দেখতে গিয়া চোখে ফাঙ্গাস জমসে আমার ইয়ে, মানে...

অতীত

অতিথি লেখকঃ অতীত এর ছবি

কিন্তু এইডা যে Cow না বলদ তা বুঝলেন ক্যামনে???? চিন্তিত দেঁতো হাসি

অতীত

কল্যাণF এর ছবি

তার আগে কন আপ্নে যে ছবি দেইখাই ভুনা, কাবাব, রোস্ট ইত্যাদি জিহবায় আইনা ফালাইছিলেন সেইগুলা সব কিয়ের আছিলো খাইছে ?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।