কানা লুকের আলুকছবি (এক)

অনুপম ত্রিবেদি এর ছবি
লিখেছেন অনুপম ত্রিবেদি (তারিখ: বুধ, ২৫/১১/২০০৯ - ১১:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

[ আমি লুকটা খুউপ খ্রাপ, নইলে হিমু বাই, মেন্দি (ঐ মেহেদী আর কি) কইলো HDR লয়া ছচলে একটা টিউটোরিয়াল মারতে - মারি নাই, আবার ডাগদর ছাইপ বাইরে কতা দিসিলাম ২-১ দিনের মইদ্যে লেখা দিমু হেইডা ৫ দিন পারায়া গেলোগা ... ... ... আসলে কানা লুক ত, তাই ঠিক মতো সময়-তারিক দেক্তারিনা। ] - এইটা কুনু ডিস্ক্লেইমার না, আমার মঞ্চাইছে তাই লিকছি। জীবিত বা বিবাহিত কারু সাতে কুনু মিল পাইলে ঐটা নিতান্তই কাকতাল ... ... ... হে...হে...হে...!!!

তখন ক্লাশ সেভেনে পড়ি, বাংলা বইয়ে হিরোশিমা ধ্বংশের গল্পটা ছিলো। আমাদের যেই আপায় বাংলা ক্লাশ লইতো উনি কুনু মতেই আলো কইতারতোনা, কইতো আলু। যখন ঐ বোম ফাটলো তখন কয়েক সেকেন্ডের জন্য ঐ এলাকা আলোর ঝলকানিতে ভরপুর ছিলো। আপায় ঠিক ঐ জাগাত আইসা বললো - "চারিদিকে দেখা যাচ্ছিলো কেবল আলু আর আলু।" আমি হইলাম বিটলার একশেষ, আপারে জিগাইলাম - আপা, পারমানবিক বোমা কোন আলু দিয়া তৈরী গোলালু নাকি মিডালু? আপাতো পুরা চেইত্তা গিয়া আধা ঘন্টা আমারে খারা করায়া রাখছিলো। তারপর থিক্কা পুরা ইশকুলে ঐ আপার নাম হয়া গেলো আলু আপা। এখনো যখন কুনুখানে আলো নিয়া কতা কই, আপার কতা খুপ মনেলয়। আমার এই নয়া সিরিজটার নাম তাই ঐ আলু আপারে উতসর্গ করলাম।
আমার বউ আমার উপর পুরাই বিলা কারণ আমি নিজের চউক্ষে কিছু দেক্তারিনা (না বাই, আমি চশমা পড়ি তয় আন্ধা কানা না), যা দেখি সব ক্যামেরার ভিউফাইন্ডার দিয়া। কুনু জাগাত গেলে আমার আসল ধান্দা থাকে ফটুক তোলা। এমনকি আমাগো তথাকথিত হানিমুনে গিয়াও আমি পাগ্লার মতো ফটুক খিচছি। আর হেয় আরো ক্ষেপে যখন দেখে সারা দুনিয়ার ফটুক তোলার পরও হের ছবি তুলি মাত্র ২টা কি ১টা। আমার বউ নিজেও বিশাল এক আলুকচিত্রি, কিন্তু বেচারি আমার মতো নষ্টা মগজের না, হেয় নিজের চোখে সব দেখে লগে লগে ভিউফাউন্ডারেও দেখে। তো আমার চিন্তা-চেতনার বিশাল একটা অংশ জুইড়া থাকে ঐ আলুরছবি (মানে আলোকচিত্র), সারাদিন নেটে ঐ জিনিশ লয়াই গুতাই, কারু সাতে কতা কইলে ঐটা লয়াই কই (এমনকি আমার বউয়ের সাতে পিরিতি আড্ডার ৯০% জুইড়াই থাকে আলুরছবি)। তো এহন কন, উইয়ে ক্ষেপবোনা ক্যা!! আমার হিটলার আব্বাও এইটা খুপ একটা ভালু পায়না, তয় এখন দিন বদলাইছে (এই গল্পটা আইজ না, আরেকদিন রসায়া রসায়া কমুনি)।
আমার মূল ইচ্ছা থাকে যেইখানেই যাই ঐ যাগার সৌন্দর্যটা ফ্রেমবন্দি করতে। আমি আমার এই দেশটার ঐ বন্যা, খরা, মহামারী দুর্গত চেহারা না, সুন্দর চেহারাটা সবারে দেখাতে চাই। যেখানেই যাই দেখি আমার এই দেশটা বলে খালি ভুখা-নাংগাগো, কিন্তু আমি মানতে পারিনা। সেই ফিল্মের যুগ থিকা এখন পর্যন্ত আমি সবসময় ঐ একটা জিনিশই সবারে দেখাইতে চাইছি - আমার দেশের মায়াভরা মাটির আপরূপ সৌন্দর্য। এই সিরিজটা শুরু করার আসল উদ্দেশ্যও ঐটা - সবারে দেখানো এই দেশের মায়া। আইজ রাঙ্গামাটি দেখামু আপনেগো। অনেকেই অনেকবার গেছেন হয়তো। আমি গেছি মাত্র ২বার - একবার ফিল্ম ক্যামেরা লয়া (পুরা ২ রোল ফিল্ম হাপিশ হয়া গেছে, যেগুলান ধোলাই করছিলাম মাইনষে ভিউকার্ড হিসাবে নিজস্ব সম্পত্তি ভাইবা লয়া গেছে) আর একবার আমার D40টা লয়া। আমি ভাই ফটু তোলার পর ঐডা লয়া খেলতে বিয়াপক ভালু পাই। অনেকেই ঐডারে নাক কুঁচকায়া দেখে কিন্তু আমি মনে করি ঐটা আলুকচিত্রির একটা অতিরিক্ত বিশেষ বৈশিষ্ট। ঐ খেলা-ধুলা লয়া আরেকদিন লেংটি কাছু দিয়া লিখুম। আইজ এই ভেজাইল্যা আলগা পক পক বন কইরা কয়ডা ছবি দিয়া দেই।

১)Miles to go

২)Lazy Moment ..::HDR::..

৩)Eyes on the grass, looking at blue

৪)My homeland of beauty

৫)Silence ...

৬)On a day like today ...

৭)Dream a little dream ..::HDR::..

৮)Wanna be there till I die

[ সবাইরে ঈদ মোবারক, এখনও গরু-ছাগল কিনি নাই। হুনছি গরুর বলে বিয়াপক দাম লগে ছাগলেরও। তাই ভাবতাছি ঐ আরব যুগের মতো মানুষ জবা দিমু। তয় ব্যাপার হইলো আমার তো কুনু আন্ডা এখনো ফুটে নাই, অনেক চিন্তা কইরা দেখলাম একটা শিবিরের ছাগুরে ধইরা জবাই দিলে মন্দ হয়না। এক ঢিলমে দু পাঞ্চি - আমার একটা শিবির দমন & কুরবানি হব আর ঐদিকে ঐ ছাগুটার দ্বীনের রাস্তায় জবেহ হয়া বেহেশ্ত গমন (!!!!!!!!!) হব। ]


মন্তব্য

শুভাশীষ দাশ এর ছবি

জটিল। সেরম লেখা পেলাস ছুবি। আর শিবিরের ছাগু কুরবানি......... হো হো হো

অনুপম ত্রিবেদি এর ছবি

ধন্যবাদ। ছাগু কুরবানি দেওয়ার খায়েশ বহু পুরানা রে ভাই।

========================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

সাইফ তাহসিন এর ছবি

ওরে খাইছেরে, আপনার নামতো অনুপম ত্রিবেদি না হইয়া কোপা ত্রিবেদি হওনের কাম, ছবি দেইখ্যা চক্ষু চড়কগাছে আটকায়া আছে, মই পাই কই?

386939

আর আলু আলু করতে করতে আলুর দোষে ধরেনা জানি খাইছে

চলেন ছাগু কোরবানী দেওয়া নিয়া একটা শ্লোগান বানাই

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনুপম ত্রিবেদি এর ছবি

মই মনে করেন আমিই আইন্না দিমু, তয় কতা হইল আপনি তো আবার ঐটা লয়া কুনু কাগুর পাকা ধানের ক্ষেতে নাইমা যাইবেননা? ইদানিং আপনি খালি ষ্টক থিক্কা ছবি নামায়া মারতাছেন, কাহানী ক্যায়া হ্যায়, পুত্তার???

দাঁতের দাকতরের কাছে ৪০০ডালারের ডলা খাইছেন, এইবার চউক্ষের দাকতরের কাছে কতর ডলা খাইবাইন????

=========================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

সাইফ তাহসিন এর ছবি

ভাইরে, এমনে কাটা ঘায়ে নুনের ছিটা দিতাছেন, কয়দিন আগেই চউক্ষের ডাক্তারের কাছে গিয়া বাঁশডলা খাইয়া আইছি, এর লাইগাই তো আর চোখ ভিতরে থাকপার চায় না, ডলারের ভাঁপে চউখ বারবার বাইর হইয়া পড়ে হো হো হো

স্টকে ফাউ ছবি দেয় তাই ঐখান থিক্কা মারি, অন্যখান থিকা মারলে তো কপিরাইটের চিন্তিত কানমলা খাইতে হইব। তবে কারো ধান ক্ষেতে নামলে নাইম্মা যাইতেও পারি, কুন বিশ্বাছ নাইকা গড়াগড়ি দিয়া হাসি

সচলে আইসা মানুষ নেশায় পড়ে কেন জানেন? আপনার মত লুকের ছবি আর ধুগোদা দ্রোহীদার মত মাইনষের মন্তব্য পইড়া খাবি খাইতে থাকে, পরের বার মন খারাপ থাকলেই সচলে আসে একটু দম ফালাইতে, একটু শান্ততে শ্বাস ফালাইতে।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মেহনাজ এর ছবি

এতো সুন্দর সুন্দর ছবি দেখে মন্তব্য করতে নিচে নামছিলাম। এক মন্তব্যকারীর দেয়া কিম্ভুত এই ছবি দেখে ভয় পেলাম;কেমন জানি লাগছে। ভাই একটা অনুরোধ করি। মন্তব্যকারীর এই ছবিটা সরান । অনেকের দুর্বল হার্টের জন্য ক্ষতির কারণ হতে পারে।

সাইফ তাহসিন এর ছবি

আরে ভয় পান কেলা মেহনাজ আপু, আমি আমার ধান্দায় ব্যস্ত, কিম্ভুৎকিমাকার ছবি দেইখা দুর্বল হৃদয়ের ধুকপুকি নিয়া আমার কোন জ্ঞাতি ভাইয়ের কাছে যাইবেন, তখন হের কাছ থিকা পার্সেন্টেজ খামু, এই মতলব নিয়া ছবি দিলাম। এখন তো সরান যাইব না, আলাদা মন্তব্য দিতে পারতেন, তাইলে সরায় দিতে পারতাম। মন্তব্যের উপরে মন্তব্য দিলে তো আর সম্পাদনা করা যায় না। খুবই দু:খিত আপনাকে ভয় দেখানোর জন্যে হাসি
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাফি [অতিথি] এর ছবি

আপনার কমেন্টে অতিথিরা সবসময় বিষম খায় দেখি :-‌চ

সাইফ তাহসিন এর ছবি

হ রে ভাই, বিষম খায়া তব্দা লাইগা যায়, কি করুম লুকটা খ্রাপতো, তাই অতিথিরা ভালু বুঝে।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

উজানগাঁ এর ছবি

তোমারে পাওয়া গেল তাইলে। তবে দেরিতে হলেও এরকম ভালো পোস্ট দিলে মাফ করে দেয়া যায়।

এই ছবিগুলার মধ্যে প্রায় সবগুলা ছবিই বলতে গেলে আমার প্রিয়। ফ্লিকারে সেটা আগেই জানিয়েছিলাম তোমাকে।

আজকে মনে হচ্ছে সচলে একটা স্পেশাল তারা থাকার দরকার ছিল এই পাঁচটা ছাড়াও। থাকলে সেটা আজকে কাজে লাগতো। হাসি

অনুপম ত্রিবেদি এর ছবি

তারা দাগাইন্নার মওকা পায়া ভাইজানের শরিল্যে জূশ আইছে না??? অখন ৫টাতে কাম হয়না আরো চাও??? ছচল তো আপগ্রেড হইতাছে, কয়া দেখো আসমানের তারা নামানোর কুনু 'তুক-তাক স্ক্রিপ্ট' বানান যায় কিনা... ... ... !!!

===================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

অনুপম ত্রিবেদি এর ছবি

তারা দাগাইন্নার মওকা পায়া ভাইজানের শরিল্যে জূশ আইছে না??? অখন ৫টাতে কাম হয়না আরো চাও??? ছচল তো আপগ্রেড হইতাছে, কয়া দেখো আসমানের তারা নামানোর কুনু 'তুক-তাক স্ক্রিপ্ট' বানান যায় কিনা... ... ... !!!

===================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

উজানগাঁ এর ছবি

জোশ শরীরে ক্যামনে আসে সেটা দেখা হইলি পরে বুঝবানে। তুমি মিয়া মানুষ খ্রাপ। আমারে ১ঘন্টা দাড় করাইয়া রাখছিলা চীন-মৈত্রীর সামনে!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এত ভাল ছবি মানুষ তোলে কিভাবে চিন্তিত

অনুপম ত্রিবেদি এর ছবি

ক্যা, নাইকন দিয়া !!!

==========================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

আহির ভৈরব এর ছবি

এই সমস্ত অমানুষিক ছবি তুলে সাধারণ পাবলিককে লজ্জা দেয়ার কোনো মানে হয় না। রেগে টং
-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

অনুপম ত্রিবেদি এর ছবি

ভাই কি ম্যায়া নাকি? লইজ্জা তো নারীর ভূষণ, আপনে ঐটা পান ক্যালা??

=============================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

মুস্তাফিজ এর ছবি

কমেন্টস একটু রয়েসয়ে সুহাস, আমাকে ফোন দিও

ছবিগুলা দারুণ, রোয়েনা কেউ লিখতে বলো।
.........................................
I think what I think because that's how I am. You think what you think because that's how you are.

...........................
Every Picture Tells a Story

সাইফ তাহসিন এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি, হক কথা।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনুপম ত্রিবেদি এর ছবি

দুঃখিত, দুষ্টুমি করতে গিয়ে ফাজলামো হয়ে গেছে। এই ভুলের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে নিচ্ছি।

=========================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

আহির ভৈরব এর ছবি

ভাই আমার কাছে ক্ষমা চাইলেন নাকি? ক্যান রে ভাই? দুষ্টামি-ফাজলামি সবই তো মজা করেই করা, ক্ষমা-টমার কি আছে?

ভালো থাকবেন, তবে এইরকম অদ্ভুত ভালো ছবি বেশী বেশী পোস্ট করলে হিংসার চোটে ক্ষমা নাও করতে পারি খাইছে
-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

সাফি [অতিথি] এর ছবি

মিয়া এইডা আপনি কি করলেন? ধুর এগুলা কোনো ছবি হইলো? এর চেয়ে আলু খাওয়া ভালু। দেঁতো হাসি

শেষ ছবিটা সবচেয়ে বেশী ফাউল, তারপরেই দুই নাম্বারটা - পুরাই দুই নাম্বার । নাই কন আর যাই কন, আহির ভৈরবের সাথে রব তুইলা আলুখিঁচকের ব্যান দাবী করছি।

সাইফ তাহসিন এর ছবি

ও সাফি বাই, আইপি সহ ব্যান্চাইয়েন না, এমনিতেই কানা লুক, ব্যান খাইয়া কুন জঙ্গলে গিয়া কিসের না কিসের ছবি তুইল্লা আনব, হেইডা দেইখ্যা পরে নিজেরাই নিজেগো ব্যান্চাইতে হইব। এর চেয়ে দুয়া করেন আমাগো কানা বাবারে আল্লায় ডজন ডজন বালবাচ্চা দিক, তিনি যাতে আর ছবি তুলপার না পারে, সারাদিন শুকনা কাঁথা আর দুধের বুতল সামলাইতে সামলাইতে কাহিল হইয়া যায় দেঁতো হাসি, গড়াগড়ি দিয়া হাসি
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ইশতিয়াক রউফ এর ছবি

দুর্দান্ত সুন্দর ছবি। সচলে প্রকাশিত দারুণ ছবিগুলো নিয়ে একটা ছবিমেলা করা যায়। প্রস্তাব রেখে গেলাম। ব্যানারের নিচে প্রায় সম পরিমান জায়গা নিয়ে আরেকটা ব্যানার করা যায়। সেখান স্লাইডশো-র মতো করে ছবি আসতে থাকবে সারাদিন। ১, ৫, বা ৭ -কে ব্যানার বানাতে পারেন কিনা ভেবে দেখার অনুরোধ রাখলাম।

অনুপম ত্রিবেদি এর ছবি

দুর্দান্ত ধন্যবাদ ইশতি ভায়া। ছবিমেলা প্রস্তাবটি আসলেই চমতকার।

ব্যানারের ব্যাপারটা নিয়ে আপনার অনুরোধ রক্ষা করার জোর চেষ্টা চালাবো ইনশাল্লাহ।

=============================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

বর্ষা এর ছবি

খুব সুন্দর।
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

রাহিন হায়দার এর ছবি

আলুকছবি দেইখা তব্দাহত হইলাম! স্যালুট।
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

মামুন হক এর ছবি

দারুণ সব ছবি!!পোস্টকারড ভিউ সব!!!

সুহান রিজওয়ান এর ছবি

প্রতিটাই ভিউকার্ড হৈসে- বিশেষ করে ৭ নাম্বারটাতো ... অমানবিক...
"আলু আলু আমি কখুনো খুঁজে পাবু না..."- এই ব্যাটার যেমন আলুর অভাব ছিলো- আপনেরে দিতে গিয়া আমার তারার অভাব দ্যাখা দিতাসে...

______________________________________________________

মধ্যরাতের কী-বোর্ড চালক

জুয়েইরিযাহ মউ এর ছবি

অসাধারণ, চমৎকার সব ছবি !!
প্রকৃতির নীল আর সবুজের ছটা এতো দারুণভাবে ধরা দিয়েছে।
দূর্দান্ত !!

----------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

শান্ত [অতিথি] এর ছবি

আপনার আলুকছবি গুলো দারুন, সাথে সাথে পুরো লেখাটাও।

অতিথি লেখক এর ছবি

সত্যি অপূর্ব সব ছবি।

নীরব

দেবোত্তম দাশ এর ছবি

ভালু রে ভাই ভালু, কানালুর ছবি ব্যাপক অইচে
------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

নজমুল আলবাব এর ছবি

ব্যাপক ফটুক। ফাস্টোকেলাস

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

অতিথি লেখক এর ছবি

অনুপম ভাই,
আমার একটা ফটুক তুলি দিবেন? খাইছে
দেন না গো ভাই।

নীল ভূত।

ভ্রম এর ছবি

চমৎকার সব ছবি! বিশেষ করে ১, ২ ও ৬... অসাধারন!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইযে সু ভাই... আপনে তো একটা বস লুক... সেইটা আমি আগেই জানছি...

ছবি নিয়া কোনো কথা নাই... যা কমু তাই রিপিট হবে...

খারান, আপনেরে ফোন করতেছি... ভাবতেছেন আপনের ফোন নম্বর কই পামু? ফোন করলেই টের পাইবেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

এইটা তো আগে দেখ ই নাই
পাঙ্খা মামা পাঙ্খা
জলপুত্র তথাস্থু,

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।