Archive - জুন 9, 2007

ডিজাইন ফল্ট

উৎস এর ছবি
লিখেছেন উৎস (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ১১:৫৪অপরাহ্ন)
ক্যাটেগরি:
কে যেন অমরত্ব নিয়ে লেখা দিচ্ছিল এখানে, ভাস্করদা মনে হয়, পিতৃত্বে অমরত্ব বা এরকম বিষয়ে৷ অমরত্বের আকাঙ্খা আসলে বেশ পুরোনো, হয়তো সবচেয়ে পুরোনো৷ ব্যক্তিগতভাবে আমার কাছে সবসময়ই মনে হয় মানুষের মৃত্যু একটা চরম অপচয়৷ পরকাল আছে ভেবে নিজের সাথে প্রতারনা করা যায়, কিন্তু সমস্যার সমাধান তাতে হয় না৷ একটা প্রশ্ন করা যায়, বুড়িয়ে যাই কেন? অথবা আমরা কেন ৫০০ বছর বেঁচে থাকতে পারি না?

ভালোবাসা এবং মায়াঃ সম্পর্কের উপজাত

হযবরল এর ছবি
লিখেছেন হযবরল (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ৯:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:
ভালোবাসা এবং মায়া, দুটো শব্দে বিস্তর তফাৎ। ভালোবাসা'র উপজাত হিসেবে মায়া তৈরি হওয়া আমাদের জীবনের বহুলঘটিত বিষয়। মায়ার উপজাত হিসেবে ও ভালবাসা হয়। তবে পরিস্থিতি কিছুটা ভিন্ন।

কাঠামো নিয়ে পাঁঠামো

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ৬:১৪অপরাহ্ন)
ক্যাটেগরি:
সামহোয়্যারে ব্লগিং করে করে আমাদের একটা কাঠামোগত ক্ষীণদৃষ্টি তৈরি হয়েছে বোধহয়। ঘুরে ফিরে আমরা বোধহয় সামহোয়্যার ইনকে বেঞ্চমার্ক ধরে সচলায়তনের পরিবেশের উপাদানগুলি দাঁড় করাতে চাইছি। যদি তা-ই হয়ে থাকে, একটু সরে আসি আমরা এই পথ থেকে। সৃজনশীলতাকে উসকে দিই। এমন কিছুর কথা ভাবি যা হয়তো কোত্থাও আগে ছিলো না।

হাসপাতাল

সবুজ বাঘ এর ছবি
লিখেছেন সবুজ বাঘ (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ৪:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:
পরাজিতরা মাথা হেট করে চলে যাবে আর বিজয়ীরা আনন্দে লাফাবে লাফাতে লাফাতে যখন মুষড়ে পড়বে আমি তখন আনন্দের ক্ষণস্থায়ীত্ব দেখে মুচকি হাসি চোখ কথা বলে। বহুকথা না বুঝে বুঝে প্রেমে পড়েছি বহুবার আর তাতে আমার এ অগোছালো জীবন আরো বেশি ঝড়ো কাক হয়েছে টিনের চালে বৃষ্টি..পতনের শব্দ অধোপতনেরো গড়িয়ে গড়িয়ে কতদূর? তবু আমি ঠিকই টের পাই বৃষ্টি আর রঙিন প্রজাপতির শত্রুতা

নতুন করে পুরোনো গল্প

অপ বাক এর ছবি
লিখেছেন অপ বাক (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ১:৫৫অপরাহ্ন)
ক্যাটেগরি:
অনেক প্রতীক্ষার পর অবশেষে শেষ হলো এই আয়োজন, অনেক দিন ধরেই অপেক্ষায় ছিলাম এটার জন্য, যদিও আমাদের পুরোনো লক্ষ্য ঠিক এমনটা ছিলো না, এর পরও এটাও একটা সূচনা- হিমু যেমনটা ভেবেছিলো একটা অন্তর্জালভিত্তিক পত্রিকা যা শুধুমাত্র খবর না বরং খবরের সাথে মানুষের ভাবনাকেও ধরে রাখবে- সেটা হয়তো সম্ভব হবে-

অপ বাককে স্বাগতম

সচলায়তন এর ছবি
লিখেছেন সচলায়তন (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ১:৫১অপরাহ্ন)
ক্যাটেগরি:
সচলায়তনের প্রাঙ্গনে স্বাগতম অপ বাককে! সচলায়তন পুষ্ট হোক তার ভাবনা জাগানো লেখায়!

নিহিলিস্ট

সুমন চৌধুরী এর ছবি
লিখেছেন সুমন চৌধুরী (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ১২:২১অপরাহ্ন)
ক্যাটেগরি:
পীরানহা মাছের পেট থেকে পালটি খেয়ে বেলাভূমির বিক্ষত ইঁদুর নিদ্রাতাড়িত স্বরে ম্যাওম্যাও করে ওঠে; কয়েকটা কাঁকড়া এবং বিছা স্বতন্ত্র ঘাপটি থেকে শুধু নিরাসক্ত ফিসফিস : ''তুমি চুপ করো তোমাকে অন্যলোকের মত লাগছে কেননা ইঁদুর কখনও ম্যাও করেনা।

মাগনা মিউজিকও আছে

আড্ডাবাজ এর ছবি
লিখেছেন আড্ডাবাজ (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ১১:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:
হালকা ব্যাকগ্রাউন্ড মিউজিক শুনতে পাচ্ছি প্রথমপাতায়। তারপর? একটু ঠান্ডাও কি আসবে, তারপর একটু স্যুপ, কয়েকটা চিকেনের পা ভাজা, তারপর...কতো রঙ জানো মামা। কয়দিনের জন্য ব্লগ থেকে ছুটি নিলাম। পড়ি, দেখি আর মজা নিচ্ছি। মন্দ না। অবসরপ্রাপ্ত ব্লগার। অন্যরকম শান্তি।

মডু (মাতব্বর) টাইপের কেউ আছেন ... html টেস্ট করতেছি ... আপনারাও যোগ দেন

হাসান এর ছবি
লিখেছেন হাসান (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ৫:৫৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:
মডু টাইপের কেউ আছেন ... একটা টেস্টিং করবো। যেকোন র্দূঘটনার জন্য আগে থেকে সর্তক করতে চাচ্ছি। থাকলে একটা আওয়াজ দেন ... আওয়াজ পাইলে টেস্টিং দিমু।

প্রিয় মামুস আর মামীরাস ... এসে পড়লাম

হাসান এর ছবি
লিখেছেন হাসান (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ৪:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:
এবং অবশেষে এসেই পড়লাম, সবার মাঝে। অন্তত যাদের লেখা পছন্দ করি। সামহোয়ার - এর গুমোটে থাকা এক ঘেয়ে আর গালাগালির চর্চার থেকে এযেন এক স্বস্থির নিশ্বাস। অরুপ মিয়া না কইলে তো জানতামই না যে পিছনে পিছনে কিছু একটা চলতাছে, এক কথায় জট্টিল! যাক্কাস!! উড়াধুড়া!!! আইয়া দেখি হক্কলতেই আছে, মাশীদে তো দেখি ক্যায়া কালার লাগায়ে হ্যায় ... ভাগ্যিস পকেটে পয়সা কম ছিল, নাইলে তো আগুনই লাগায় দিতো।