রসময় পৃথিবী ০২

দ্রোহী এর ছবি
লিখেছেন দ্রোহী (তারিখ: শুক্র, ২২/০১/২০১০ - ৬:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

ব্যাপক হেজিমোনি আছে। সুশীলেরা না পড়লেই ভালো করবেন।


১.
মিয়া ল্যান্ডিংহ্যাম নামক ১৩৬ কেজি ওজনদার এক আমেরিকান মহিলাকে আদালত দোষী সাব্যস্ত করেছে তার ৫৪.৪ কেজি ওজনের ছেলে বন্ধু মিকাল মিডলস্টন–বে’র উপর বসে পড়ে হত্যা করার অভিযোগে।

ল্যান্ডিংহ্যামকে শাস্তি হিসাবে তিন বছরের প্রোবেশন ও ১০০ ঘন্টা কমিউনিটি সার্ভিসের আদেশ দিয়েছে আদালত।

পুলিশ জানিয়েছে, তিন সন্তানের পিতামাতা ল্যান্ডিংহ্যাম ও তার ছেলে বন্ধু গত আগস্ট মাসে ঝগড়া করছিলো। এক পর্যায়ে ল্যান্ডিংহ্যাম তার ছেলে বন্ধু মিডলস্টন–বে’র উপর বসে পড়ে।

শ্বসনতন্ত্রে অপরিমিত বায়ু সঞ্চালণই মৃত্যুর কারণ বলে জানা গেছে।

ল্যান্ডিংহ্যামের উকিল জানিয়েছেন ল্যান্ডিংহ্যাম ও মিডলস্টন–বে’র মধ্যে পারিবারিক সন্ত্রাসের সুদীর্ঘ ইতিহাস বিদ্যমান।

এ ব্যাপারে অভিযুক্তা ল্যান্ডিংহ্যাম বলেছেন,“আমি খুবই দুঃখিত। যদি সম্ভব হতো তবে ঘটনাটি ফিরিয়ে নিতাম।”

ল্যান্ডিংহ্যামের পরিবার আদালতের রায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে।

তার পরিবারের এক সদস্য বলেছেন, “আমি যদি এখন কারো উপর গিয়ে বসে পড়ি তাহলে আমাকে প্রোবেশনে যেতে হবে? আমার মনে হয় না এটা সুবিচার!”

২.

রাজিনি নারায়ণ নামক ৪৪ বছর বয়স্কা এক মহিলার বিরুদ্ধে তার স্বামীর নুনুতে আগুন ধরিয়ে দেবার অপরাধে হত্যার অভিযোগ এনেছে অ্যাডেলেইড ম্যাজিস্ট্রেট কোর্ট।

২০০৮ সালের ডিসেম্বর মাসে অভিযুক্তা তার স্বামী স্বতীশ নারায়ণের নুনুতে আগুন ধরিয়ে দেয়। স্বতীশ নারায়ণ কয়েক সপ্তাহ যন্ত্রণা সহ্য করার পর মৃত্যুবরণ করেন।

নুনু থেকে আগুন বাড়িতে ছড়িয়ে কারণে প্রায় এক মিলিয়ন ডলারের ক্ষতি সাধিত হয়েছে।

কোর্টের শুনানিতে জানা গেছে অভিযুক্তা তার পড়শীকে বলেছিলেন, “আমি একজন ঈর্ষাপরায়ণ স্ত্রী, তার নুনুর মালিকানা শুধুই আমার! আমি শুধু তার নুনুটাকে পুড়িয়ে দিয়েছি যাতে নুনুটা আমারই থাকে। এ ধরনের কিছু ঘটুক তা আমি চাইনি।”

কোর্টের রায় ১২ মার্চ পর্যন্ত মুলতুবি ঘোষণা করা হয়েছে।


মন্তব্য

কাজী আফসিন শিরাজী এর ছবি

হায়রে!!! আপনি খুঁজেও পান এইসব কোত্থেকে...!

সিরাত এর ছবি

সত্যি কথা বলতে, এগুলা বিবিসি-ফেসবুক শেয়ার হিসেবেই মানায়। আপনার থিকা আমি আরেকটু অন্য জাতের লেখা আশা করি। ধরেন, 'আয় যাইগা' (পাইনা ক্যান খুঁইজা) বা 'দেখা হয় নাই চক্ষু মেলিয়া' সিরিজ।

'দ্রোহী' নাম দেখলেই আমি পড়ি-কি-মরি কইরা লেখায় ঢুকি। এক্সপেক্টেশন বাড়ায় দেয়াও আপনারই দোষ। এক্ষেত্রে এক্সপেক্টেশনটা ফুলফিল হয় নাই। হাসি

দ্বিতীয় কাহিনী পড়তে গিয়ে সোপ্রানোস এর একটা পর্বের কথা মনে পড়লো। মাইকেল ইমপেরিওলির চরিত্রটি হেরোইন খাইয়া গার্লফ্রেন্ডের প্যারিস হিলটন-মার্কা কুকুরের উপর বইসা পড়সিল। কুকুর অক্কা পায়।

তয় বুঝলাম না, ল্যান্ডিংহাম তো অত মোটা না। বয়ফ্রেন্ড কি এনোরেক্সিক নাকি?!

দ্রোহী এর ছবি

১.
বেকার মানুষদের উৎপাদনশীলতা কম থাকে। তাছাড়া আমার কাছ থেকে ভালো কিছু আশা করা বোকামি ☺।

২.
বয়ফ্রেন্ডের ওজন ৫৪.৪ কেজি। আন্দাজ করেন সাইজ কেমন বেচারার!

সিরাত এর ছবি

এহ হে, সরি, ওজনটা লেখাতেই দিসিলেন, মিস হইয়া গেল।

সবচেয়ে ভয়ের ব্যাপার যেটা, সেটা হল আমার ওজনও ঠিক এ রকমই কিছু একটা। শেষবার দেখসিলাম মনে হয় ৫৬ ছিল। ল্যান্ডিংহ্যাম তো আমাকে মারার জন্য একেবারে পারফেক্ট। হাসি

সবজান্তা এর ছবি
দ্রোহী এর ছবি

দেঁতো হাসি

ওডিন এর ছবি

১. আগুন ধরাইছিলো কি দিয়া? অস্ট্রেলিয়াতে কি ফ্লেমথ্রোয়ারের পারমিট দেয়? চিন্তিত

২. 'পারিবারিক সন্ত্রাসের সুদীর্ঘ ইতিহাস বিদ্যমান'!!! ৫৪ কেজি ওজনের ছেলে আর ১৩৬ কেজি ওজনের মেয়ের মধ্যে? আমি শিওর ওই শুটকাই কালপ্রিট। প্রাণভরে খাওয়াদাওয়ায় বাধাপ্রদান করা অবশ্যই পারিবারিক সন্ত্রাসের আওতায় পড়ে।

______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

নৈষাদ এর ছবি

বেশ বেশ। প্রথম ঘটনাটা তো সম্ভবত অস্ট্রেলিয়ার!!

স্মৃতি থেকে একটা নাম মনে চলে আসল। ......এই লাইনে লরনা ববিট ম্যাডামই সম্ভবত সবচেয়ে প্রতিথযশা!! ববিট সিন্ড্রোম বলে একটা কথাও চালু হয়ে গেছল মনে হয়।

তানভীর এর ছবি

লরেনা ববিটের নাম আমারো মনে আছে। বিচিত্রায় প্রতিবেদন বের হয়েছিল। তবে ববিট ম্যাডাম এতো ঝামেলায় যান নাই। সরাসরি ছুরি দিয়া কাইট্টালাইছেন। কিন্তু আবার লরেনা ববিটের ঘটনার সাথে এ ঘটনার বিস্তর পার্থক্য আছে। লরেনা তার স্বামীর বিরূদ্ধে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ তোলেন। কাটাকাটির ব্যাপার ছাড়াও বৈবাহিক ধর্ষণের অভিযোগ ওঠার কারণে ঘটনাটি ব্যাপক পরিচিতি পায়। উইকিতে পাবেন বিস্তারিত

রাগিব এর ছবি

তানভীর ভাইকে টেক্কা দিয়ে এই লিংকটা দিলাম। এটা পড়ার পরে দুঃস্বপ্ন দেখলে অবশ্য আমি দায়ী নই হাসি

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | কুহুকুহু

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

কৌতুহলী এর ছবি

রাগিভ ভাইয়ের দেওয়া ভয়াবহ লিংকটা পড়লাম। ঐ পেইজের বিজ্ঞাপন গুলো ছিল পিজ্জা হাট-এর।

ইতিহাসে এর থেকে খারাপ এডভার্টাইজমেন্ট প্লেসমেন্ট হয়েছে বলে আমার মনে পড়েনা।

হাসিব এর ছবি

হিমু মনে হয় এইজন্যই ফেইসবুকে পভার উজন নিয়া দুচ্চিন্তা করতেছিলো ।

ফাহিম এর ছবি

হায় পভা! (দীর্ঘশ্বাস)

=======================
যদি আমি চলে যাই নক্ষত্রের পারে —
জানি আমি, তুমি আর আসিবে না খুঁজিতে আমারে!

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

মাহবুব লীলেন এর ছবি

০১ নম্বর

ওইরকম একটা ভিজা জিনিসের মধ্যে আগুন ধরাইতে হইলে তো বহুত আয়োজন করার দরকার পড়ার কথা
ওই সময় ওই নুনুধর বসে বসে কী করছিল?
নাকি সেও খড়কুটা কেরোসিন পেট্রোল জোগাড়যন্ত্র করছিল?

হিমু এর ছবি
শুভাশীষ দাশ এর ছবি

dre0760l

Three Blind Mice Watching Lorena Bobbit on TV: 'Gee boys, I guess we got off easy.'

bobbitt

গৌতম এর ছবি

দেঁতো হাসি

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

মণিকা রশিদ এর ছবি

আমার কিন্তু মোটেই হাসি পাইলো না! কি রকম পরিস্থিতিতে নিক্ষেপিত হইলে আগুন ধরিয়ে দেবার মতন ভাবনা চিন্তা মাথায় আসে, সেই কথাই শুধু ভাবছি!
____________________________
শান্তিও যদি সিংহের মত গর্জায়, তাকে ডরাই।
--নরেশ গুহ

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

তানবীরা এর ছবি

মনি আমিও তাই ভাবছি
*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

শেখ নজরুল এর ছবি

আমি তো কুশীল তাই পুরোটাই পড়লাম। চমতকার লিখেছেন।
শেখ নজরুল

শেখ নজরুল

অতিথি লেখক এর ছবি

সু শীল হইতে পারলাম না
হাসতেই আছি
বিষয়ঃ ভার কম, তবুও হাসির

অতিথি লেখক এর ছবি

রাগিব ভাই-এর লিংক দেখে বড়ই ভিমরী খাইলাম।
-- শফকত

নাশতারান এর ছবি

কী খ্রাপ !

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুহান রিজওয়ান এর ছবি

আপনে লুকটা পুরাই ছিক...
অন্যকথাঃ বস- আপ্নে কি যাযাদি ভালোবাসা সংখ্যায় বেনামে লেখতেন ??!!!

_________________________________________

সেরিওজা

দ্রোহী এর ছবি

তা লিখছি দু/একবার। ছাপা ও হইছিলো। আমার ধারণা এইখানে আরো অনেকেই সে কুকর্মের সাথে জড়িত! কিন্তু এই প্রশ্ন কেন?

সুহান রিজওয়ান এর ছবি

খেকজ... না বস। আপনার এই সিরিজ পড়লে খালি অগো 'প্রেমলীলা' সেগমেন্টের কথা মনে পইড়্যা যায়... !!!

_________________________________________

সেরিওজা

ভূঁতের বাচ্চা এর ছবি

রাজিনির জামাই নাকি কার সাথে পরকীয়া করতেসিল তাই রাজিনি এই কাজ করসে। খবরের কাগজ-এ তো তাই লিখসে...

প্রথমটা আগে পড়িনাই। তবে আমার অবাক লাগতেসে ঐ মহিলার পরিবারের অন্য সদস্যদের মন্তব্য শুনে। বিচারে মহিলার সাজা অনেক কম দেওয়া হয়েছে আমার মনেহয়।
--------------------------------------------------------

--------------------------------------------------------

অতন্দ্র প্রহরী এর ছবি

চিন্তিত

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অশ্লীল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।