চট্টগ্রামের মাটিতে এ কী হচ্ছে!!!

মামুন হক এর ছবি
লিখেছেন মামুন হক (তারিখ: মঙ্গল, ০৩/১১/২০০৯ - ১০:২৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অফিসে ব্যস্ত। হঠাৎ ল্যাপটপের ভেতর থেকে মাইরা ফালাইলো রে, কাইট্টা ফালাইলো রে রব উঠলো। তাকাইয়া দেখি জিম্বাবুয়ে ৩৯/৯, চোখ কচলাইলাম, মাথায় চাটি মারলাম, দেখি আসোলেই ত্রাহি ত্রাহি রবে আকাশ বাতাস ভরপুর করে দিসে একপাল বঙ্গ শার্দুলের সামনে অসহায় জিম্বাবুইয়ান ক্রিকেট দল। চার চার জন বা হাতি বিশ্বমানের স্পিনারের ঘূর্নিঝড়ের মায়াবী বিভ্রমে তারা কাটা কলাগাছের মতো পড়ে যাচ্ছে।
বঙ্গ ক্রিকেটে এমন দৃশ্য কোন দিন দেখি নাই। তাই না পোস্টাইয়া পারলাম না।

এই লেখাটা দিতে না দিতেই জিম্বাবুয়ে ৪৪ রানে অল আউট। একদিনের ম্যাচে সর্বনিম্ন রানের রেকর্ডটাও তাদেরই, ২০০৪ সালে শ্রীলংকার বিরুদ্ধে ৩৫/১০।

দেখা যাক বাংলাদেশ কয় ওভারে এই রান টপকায়। আমার ধারণা বিনা উইকেটে, ৯ ওভারে। আপনেরা কী কন?


মন্তব্য

মামুন হক এর ছবি

ক্রিকিনফোর তথ্য অনুযায়ী জিম্বাবুয়ের আজকের স্কোর একদিনের ম্যাচে সর্বনিম্ন রানের তালিকায় পঞ্চম। মজার ব্যাপার হলো এই তালিকার প্রথম ২৫টার মধ্যে বাংলাদেশের নাম নাই।

সাইফ তাহসিন এর ছবি

লেখার শিরোনাম দেখে ভেবেছিলাম আবার কোথায় কে কারে কোপাইল, খবর দেখে আমি তো থ, এতো কোপাকুপি না, পুরা গনহত্যা হয়েছে, এমন গনহত্যা তো হওয়া বন্ধই হয়ে গেছিল দেঁতো হাসি

৪৫ রান করতে ৯ ওভার, একটু বেশি বেশি লাগতেছে, হাজার হইলেও প্রথম ১৫ ওভারের মামলা।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মামুন হক এর ছবি

আইজকা কেউ কমেন্ট করুক বা না করুক, আমি ফূর্তি কইরাই যামু। আমাগো পোলারা দেখি প্রথম ওভারেই ১১ রাই মাইরা দিল!

অনিকেত এর ছবি

ঊরে দুষ্টু-উ-উ-উ-উ-উ-উ-উ-উ-উ

তোপ চালাও বীর বাঙ্গালী
জিম্বাবুইয়ানরা আইজ কাঙালী

আহির ভৈরব এর ছবি

হাহাহাহাহহাহাহহাহা! হায়রে! অনেকেতদা তো পুরা ক্ষেপে গেলেন!
-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

অনিকেত এর ছবি

আমি মনেও করতে পারছিনা শেষ কবে এইরকম অল্প সময়ে আমরা খেলা শেষ করেছি। মানে শেষ করেছি---আমরা নিজেরা শেষ হয়ে গেসলাম বলে। কিন্তু এইভাবে অল্প সময়ের মাঝে খেলা শেষ কারন অপর পক্ষ কিস্যু করতে পারে নাই-----এইটা

এই প্রথম !!!!

সাইফ তাহসিন এর ছবি

পুরাই কোপা শামসু কোপা অবস্থা

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মামুন হক এর ছবি

খাইছে আমারে আমি কইসিলাম ৯ ওভারে জিতব, এখন দেখি আড়াই ওভারেই ১৯ রান!

অমিত এর ছবি

আমরা কয়েকটা টিস্যুতো এটলিস্ট দিতে পারি জিম্বাগুলারে

মামুন হক এর ছবি

হ, আমরা খেলার মাঠে নির্দয় হইলেও জাতে ভদ্দরলোক...টিস্যু, হাতপাখা , সেলাই ছাড়া লুঙ্গী সবই উফার দেওনের কাম।

এনকিদু এর ছবি

টিস্যুটা কিন্তু বসুন্ধরা টিস্যু হওয়া চাই । সফট স্ট্রং এন্ড লং । দেশী পন্য কিনে হও ধন্য দেঁতো হাসি


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অনিকেত এর ছবি

হে হে হে হে

বস, বোলিং কার্ড দেখস?
Bowling O M R W Econ
Nazmul Hossain 6 2 10 2 1.66

Abdur Razzak 5 0 10 2 2.00

Enamul Haque jnr 7 2 16 3 2.28

Shakib Al Hasan 6.5 1 8 3 1.17 (1w)

সাইফ তাহসিন এর ছবি

৫ ওভারে ২৬ করি লাইসে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

কোপা বাঙ্গালী, কোপা--

মামুন হক এর ছবি

এরা মিলাইতো দিনেদুপুরে মুগাবে ভাইছাহেবদের শহীদ করে দিল...
আরে চিপা দিয়া একটা মেইডেন ওভার গেলো গা ক্যাম্নে?
যাউকগা আমার ধারণা ৯ ওভারের মধ্যেই জিতব।

অনিকেত এর ছবি

ধুর---তামিমের আউট হবার আর টাইম পাইল না!!

মামুন হক এর ছবি

এইডা একটা কাম করল??? হালায় বলদের মতো আউট হয়ে গেল !!!

সাইফ তাহসিন এর ছবি

বাশের ফুল বাশ্রাফুলের বাচ্চারে কোন দিক দিয়া বাঁশটা দেওনের কাম, কন দেখি, ডাক মারসে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

বাঁশ্রাফুল রে---%*&$^%$%$#$%

সাইফ তাহসিন এর ছবি

কি শুরু হইল? বাংলাদেশ কি বলদের হল অফ ফেমে উঠার চেষ্টা করতেসে নাকি?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

আরেকটা আউট হয় যুদি
বাকিগুলারে বাইন্ধা আমি------

মামুন হক এর ছবি

আসোলেই কী শুরু হৈল চট্টগ্রামের মাটিতে!!!

ওডিন এর ছবি

ইকি হইলো... ৩৬/৩ WTF!!!
কস্কি মমিন! আসলেই চট্টগ্রামের মাটিতে এসব কী হচ্ছে!!!

---------------------------------------------
ফুল ফোটে? তাই বল! আমি ভাবি পটকা। চিন্তিত

মামুন হক এর ছবি

আরেকটা গেসে!! ৪৫ রান তো আমি আর সাইফ মিলাই করতে পারতাম ( রাগে দাঁত কিড়মিড় করতেসে)

অনিকেত এর ছবি

বল প্রচন্ড টার্ণ নিচ্ছে বোঝা যাচ্ছে
এইটাকেই মনে হয় বাংলায় বলে 'স্বখাতসলিল'

ওডিন এর ছবি

৩৮/৪ হাততালি চলুক

---------------------------------------------
ফুল ফোটে? তাই বল! আমি ভাবি পটকা। চিন্তিত

সাইফ তাহসিন এর ছবি

৩ রান বাকি, ৬ উইকেট
কোনটা আগে ফুরাবে??

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

বিপ্রতীপ এর ছবি

মেজাজটা খ্রাপ হইলো...এই রান নিতে চার উইকেট শ্যাষ
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
ব্যাক্তিগত ব্লগ | আমার ছবিঘর

মামুন হক এর ছবি

সাবাশ!! ছক্কা মাইরা জিতসে!!!

অনিকেত এর ছবি

যাক---ফুঃ
বাঁচা গেসে

সব কিছুতে একটা নাটক না করতে পারলে যেন আমাদের ভাল লাগে না

যাক শেষটা অন্তত ৬ দিয়ে হয়েছে---হে হে হে ---

যুধিষ্ঠির এর ছবি

আপনেরা খামাখা রাগ কর্তেসেন। বাংলাদেশ বুঝে ছোট দল হয়ে থাকার কী কষ্ট। তাই এরা জিম্বাবুইকে কিছুটা আত্মসম্মান রাখার সুযোগ দিলো আর কি।

অনিকেত এর ছবি

যাক---একটা ক্রেডিট জিম্বু রে দিতেই হবে---ওরা অন্তত পাকি-র চেয়ে আইজ ভাল খেলেছে। পাকিরা ৪৩ রানে একবার অল আউট হইসিল।যদিও আমাগো লগে না---তবে সেইদিনও দূরে নাই রে----

হালুম !!!!

শাহেনশাহ সিমন এর ছবি

বাঁশরাফুলরে ধইরা বাঁশ দেওনের কাম রেগে টং
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি তো বাংলাদেশের ব্যাটিং দেখিই নাই। ৪৫ রান লাগবো দেখে টিভির সামনে থেকে উঠে গেছি। এই রান তো খাড়ায়া থাকলেই হয়... আর সেইটা করতে গাধাগুলা ৪ উইকেট হারাইলো!!!

মাইরা তক্তা বানায়া দেওনের কাম। আশ্রাবালটারে কেন নামায়? আজাইরা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বন্যরানা [অতিথি] এর ছবি

আশ্রাবাল ! ! !
বাঁশরাফুলরে উপযুক্ত নাম দিসেন বস।

সাইফ তাহসিন এর ছবি

নজ্রুলিস্লাম ভাইয়ের মন্ত্ব্যের উত্তম জাঝা!, আর নতুন গালি "আশ্রাবাল" আবিষ্কারের জন্যে আমার তরফ থিকা আপনারে ১ গামলা গরমা গরম আল-রাজ্জাকের খাসির ঘিলু আর গরম বাটার নান!
ধুস শালা, এগুলান মনে পড়লেই ব্যাথা করে পেট ইয়ে, মানে... বড় ক্ষুদা !!! মন খারাপ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্ম ভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মামুন হক এর ছবি

যাই হোক ৪৪ রানে প্রতিপক্ষরে বাইন্ধা ফালানোর দৃষ্টান্ত অনেক বড়ো কিছু। আজকে সেটা নিয়া খুশী থাকি।

তানবীরা এর ছবি

অভিনন্দন আমাদের সবাইকে

**************************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কোন বিষয় না। হেসেখেলে জিততে গেলে উইকেট পড়তেই পারে। ওদের এত কম রানে শেষ করেছে তাই খুশি। দেঁতো হাসি

হিমু এর ছবি

আসলে আমার যা মনে হয়, মিডিয়ার উচিত এইসব সেঞ্চুরিটেঞ্চুরি নিয়ে মাতামাতি না করে ব্যাটিং গড় নিয়ে লাফালাফি করা। তাতে যদি আশুর টনক নড়ে। দশটা ম্যাচে সিঙ্গলডিজিট স্কোর করে, তারপর একটা সেঞ্চুরি হাঁকায়, পাবলিক সব ভুলে মাফ করে দেয় ব্যাটাকে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সাইফ তাহসিন এর ছবি

তারপরে আবার বাশ্রাফুল টিভিতে প্রোগ্রাম করতে আসে, আনিসুল হক, অপি করিম আর সামিনা চৌ এর পাশে বসে ভ্যাক ভ্যাক করে হাসতে থাকে, সেখানেই শেষ না, তারপর নেড়ি কুত্তার মত ক্যাও ক্যাও করে গানও ধরে, তখন মন হয়, জুতা দিয়া পিটায়া ছাগলটার ... ...

ক্লিপটা পাইলে লিংক দিমুনে, এরে ধারাবাহিক ভিত্তিতে মাইর দেওনের কাম।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রেশনুভা এর ছবি

বেশ একটা টেপ টেনিস দিয়ে খেলা পাড়ার ক্রিকেটের মতন ভাব ছিল। এইটাই তো এন্টারটেইনমেন্ট ... দেঁতো হাসি

স্পার্টাকাস [অতিথি] এর ছবি

আরে এত খ্যাপার কি আসে?? জানেন না "অতিথি নারায়ন" !!

সাফি এর ছবি

বাংলাদেশের খেলা থাকলে সন্ধ্যার দিকে শুয়ে পড়ি এখন, যাতে ঘুম থেকে উঠে খেলা দেখতে পারি [এখানে প্রায় রাত আড়াইটার দিকে শুরু হয়], আজকে উঠে দেখি কোপাকুপি শেষ!

লুৎফুল আরেফীন এর ছবি

বেশ একটা টেপ টেনিস দিয়ে খেলা পাড়ার ক্রিকেটের মতন ভাব ছিল। এইটাই তো এন্টারটেইনমেন্ট ...

উত্তম জাঝা!

সাইফুল আকবর খান এর ছবি

পরে বাংলাদেশ তো বিনা উইকেটে নাহি জিতছিল সূচাগ্র মেদিনী!

হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মামুন হক এর ছবি

চট্টলার মাটিতে খেলা আজও জমে উঠেছে। জিম্বা মামুরা ৩৩ ওভারে ১২৭/৭। বাংলাদেশের ব্যাটিং এর যা চেহারা, কোনমতে ১৮০ বা ২০০ রানের টার্গেট হলেই ছেড়াবেড়া লেগে যেতে পারে।

যুধিষ্ঠির এর ছবি

কথা সত্যি, তবে ১৮০ মনে হয় না উঠবে। দেখা যাক।

যুধিষ্ঠির এর ছবি

আগের মন্তব্যটা ডিলিট মারতে পারলে হইতো খাইছে

আশ্রাফুলকে ব্রেণ্ডন টেইলরের কাছে পাঠানো দর্কার ব্যাটিং শিখতে।

মামুন হক এর ছবি

২০০ করে ফেলছে, আজকে খবর আছে ধর্ম্মপুত্র!

যুধিষ্ঠির এর ছবি

২২২ টার্গেট। খবর তো অবশ্যই আছে। আশায় বুক বাঁধি চলেন।

সাইফুল আকবর খান এর ছবি

বাঁধলাম।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মামুন হক এর ছবি

আমিও বাঁধলাম... হাসি

যুধিষ্ঠির এর ছবি

বলদটা আবার একই কাজ শুরু কর্সে।

পথে হারানো মেয়ে এর ছবি

হয়ে যাবে। এতো টেনশন নেয়ার দরকার নাই, সিরিজ তো জিতেই গেসে দেঁতো হাসি

মামুন হক এর ছবি

সাকিবের আবার নিজেকে প্রমাণের সুযোগ, দেখা যাক কী করে...

যুধিষ্ঠির এর ছবি

রাকিব গেলো।

আমি ঘুমাইতে গেলাম।

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

নাইম ইসলাম একলা কি বাড়িটা দিতেসে কেউ কি দেখতেসে না? দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

মামুন হক এর ছবি

ভাইরে আমার নিঃশ্বাস বন্ধ হয়ে আসতেছে। এই খেলাটা জিতলে ইতিহাসের অন্যতম সেরা ওয়ানডে ম্যাচের সাক্ষী হব আমরা।

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

হারমু না, স্কোর টাই দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

জিতসিইইইইইইইইইইইইইইই!
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

মামুন হক এর ছবি

নাইম রে তুই এইটা কী করলিরে বাপধন!!!

রাজিব মোস্তাফিজ এর ছবি

সিম্পলি লাভ ইউ নাইম

মামুন হক এর ছবি

আমার দেখা বাংলাদেশের সেরা বিজয়, নাইমের পা ধোওয়া পানি আশ্রাবিলকে প্রতিদিন খাওয়ানো হোক

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

শেষ উইকেট জুটিতে পঁয়ত্রিশ রান তুলে ম্যাচ জিতা, তারচেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে এই পার্টনারশীপে নাজমুলের অবদান এক রান, খেলছে চার বল ... পুরাটা সময় নাইম একা দায়িত্ব নিয়ে খেলছে, অথচ সে বাংলাদেশের আট নাম্বার ব্যাটসম্যান ...

এই জিনিসটাই বাংলাদেশের ক্রিকেট যা আসলেই আগাচ্ছে তার প্রমাণ ... এক বছর আগেও এই ম্যাচ বাংলাদেশ হারতো, কিন্তু এখন আট নাম্বার ব্যাটসম্যানও শেষ বল পর্যন্ত চেষ্টা করে ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

রেশনুভা এর ছবি

একেবারে মনের কথা বলছো। বাংলাদেশের সবচেয়ে ভালো দিকটা হচ্ছে এখন দলে অনেক ম্যাচ উইনার। এক একদিন এক এক জন টেনে নিয়ে যায়।

অনিন্দ্য এর ছবি

একটা সহজ খেলা কত কঠিন ভাবে জেতা যায় সেটা হাতেকলমে করে দেখানোর জন্য বাংলাদেশ দলে অভিনন্দন।
নাঈম আর রিয়াদ ২ জনকেই আমার বেশ ভাল লাগে।বাশ্রাবাল(আশ্রাবাল + বাশ্রাফুল)কে আসলেই টিম থেকে বের করে দেয়ার সময় হয়েছে।আফতাব ৩ নম্বরে ওর চেয়ে ভাল খেলতে পারে।

যুধিষ্ঠির এর ছবি

ঘুমায়ে গিয়ে বিরাট লস হৈসে! এখন অফিসে কাজ ফাঁকি দিয়া ইএসপিএন৩৬০-এ রিপ্লে দেখতে হবে দেঁতো হাসি

তবে আশ্রাফুলের মাফ নাই!

হিমু এর ছবি

উৎপাত শুভ্র অ্যান্ড কোং আশুকে কীভাবে বাঁচায়, দেখার অপেক্ষায় আছি।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সুহান রিজওয়ান এর ছবি

নাইম শচীনের চেয়ে বড় ম্যাচ উইনার; ইন্ডিয়া-অস্ট্রেলিয়া ম্যাচে এর প্রমাণ পাইলাম দেঁতো হাসি

______________________________________________________

মধ্যরাতের কী-বোর্ড চালক

অতিথি লেখক এর ছবি

নাইমের জন্য অভিনন্দন আর শচীনের জন্য সহানুভূতি।
/
ভণ্ড_মানব

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।