পলিন আপার চিঠি!

অভ্রনীল এর ছবি
লিখেছেন অভ্রনীল (তারিখ: রবি, ০১/০২/২০০৯ - ১১:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

স্প্যাম জিনিসটার প্রতি আমার প্রচন্ড এ্যালার্জি আছে। মেইল একাউন্টে থাকলেই যেন কেমন কেমন লাগে। তাই জিমেইলে লগইন করার পর আমার প্রথম কাজ হয় স্প্যামের পেইজে গিয়ে এক টানে সব স্প্যাম মুছে ফেলা। তারপত ইন বক্স এর ম্যাসেজগুলো খুলা।

জিমেইলের প্রথম দিকে আমি স্প্যামগুলা পড়তাম টাইম পাস করার জন্য। অনেক সময় পড়ে মজাও লাগতো। তবে এখন আর এইসব স্প্যাম পড়া হয়না। একেবারে না দেখেই সব স্প্যাম খারিজ করে দেই। মাঝে মাঝে কিছু স্প্যাম কেমনে কেমনে জানি ইনবক্সে ঢুকে যায়। তখন পড়া হয়ে যায়। এইসব ঘটনাও ঘটে হয়ত দুই মাসে একবার।

আজকে মেইল চেক করতে গিয়ে ইনবক্সে একখান ইমেইল পেলাম... জনৈক পলিন আপার! মজার ব্যাপার হল সে যেখান থেকে আমার প্রোফাইল দেখেছে সেটা... আমার ইনবক্সের একটা ছবি দিয়ে দিলাম এইখানে...
auto

তবে কেউ যদি মেইল পাঠায়া এই পলিন আপার সাথে ভাব জমাইতে চান... তবে সেটা তার একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত বলে বিবেচিত হবে। এতে লেখকের কোন দায় ভার নাই। তবে লেখক সেই "জমানো ভাবের" পরিণতি জানতে খুবই উৎসুক! তাই অনুরোধ করা হচ্ছে যে "জমানো ভাবের" একটা আপডেট দেবার জন্য দেঁতো হাসি


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

এইরকম আজিব কিসিমের স্প্যাম জীবনে দেখিনি রে ভাই! হাহাপগে। ভালই তো, আপামনিরে একটা উদ্দীপক রিপ্লাই পাঠায়া দাও। তবে কথা হইল, সে তো মনে হয় "ফেলুদা"-র প্রেমে পড়সে, সেটাও বলে দিও কিন্তু চোখ টিপি

দিন গুনি তাইলে, কবে আমার কাছে এরকম একটা মেইল আসে... দেঁতো হাসি

অভ্রনীল এর ছবি

আপামনিরে "উদ্দীপক রিপ্লাই" পাঠাইবার সাহস নাই... যেই পাব্লিক রঙ আর বয়স মানেনা সেই পাব্লিক কেমন হইতে পারে সেইটা চিন্তা কইরাই তো আতংকে আছি... ইচ্ছা করলে তুমি একটা টেরাই মার... হাসি পরে কইলাম আমারে দোষ দিওনা... দেঁতো হাসি

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অতন্দ্র প্রহরী এর ছবি

আমার অত দরকার নাই ওরে মেইল পাঠানোর। যে আমারে মেইল দেয় না, তারে দিতে যাব কোন দুঃখে? সবাইরে পাঠাল, কিন্তু সে আমারেই খালি মেইলটা পাঠাল না ওঁয়া ওঁয়া

নাহ্, প্রোফাইল থেকে ই-মেইল অ্যাড্রেসটা তুলে দিয়ে মনে হচ্ছে ভাল কাজটাই করসিলাম চোখ টিপি

মাহবুব লীলেন এর ছবি

কালকে এই মেইল পেয়ে আমি তো খুশিতে লাফ দিয়ে উঠলাম
সচলায়তনে আমর প্রোফাইল দেখে পৃথিবীর সাড়ে ছয়শো কোটি মানুষের মাঝখান থেকে আমাকে বাছাই করে ফেলেছে জীবনের আরাধনার মানুষ হিসেবে

এইটা এই পৃথিবীর কয়জনের ভাগ্যে ঘটে?

কিন্তু দুইটা লাফ দিয়ে তিন নম্বরটা দিতে গিয়েই ধপাস করে পড়লাম হঠাৎ
সচলে ঢুকে যে আমর প্রোফাইল পড়তে পারলো সে আমারে ইংরেজিতে লিখল কেন?

এই প্রশ্ন নিজেরে করতে করতে হঠাৎ মনে হলো- সচলে আমার প্রোফাইলে এমন কি লেখা আছে যে সেটা দেখে কেউ গদগদ হতে পারে?

চিন্তাইয়া দেখলাম কিচ্ছু নাই

ওইসময় সচলের কোনো একজন টেকি বেনামিতে আমার সাথে চেটাচ্ছিল জিমেইলে (নিশ্চিত না মানুষ নাকি স্প্যাম)

ইমেইল এড্রেসটা তারে দিয়া জিগাইলাম- চেনেন?

সে দেখেই বলল- বিশ্বপ্রেমিকা। সচলেল সবাইরে প্রেমপত্র দিচেছ

০২

সচলায়তনের উপর খুবই রাগ হলো
বড়োই আশা ছিল সচলায়তন কোনো বাঙালি ললনার সন্ধান দেবে
দিলো একখান আংরেজ ইমেইল এড্রেস

তাও আবার বলে কি না আমি উত্তর দিলে সে তার ছবি পাঠাবে....

অভ্রনীল এর ছবি

আংরেজ ইমেইল এড্রেসে উত্তর দিয়া দেখবেন নাকি কি ছবি পাঠায়?? আমার নিজের অবশ্য সাহস হইতেসেনা... দেঁতো হাসি

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

রায়হান আবীর এর ছবি

আমিও পাইছিলাম। সচলের সব ইমেইল এডে গেছে মনে হয়।

=============================

স্নিগ্ধা এর ছবি

ক্ষি মুশকিল, আপনাকেও লিখেছে?! আমি তো ভাবলাম ঐসব কথা শুধু আমাকে ভেবেই লেখা মন খারাপ

আর, আসলেই তো - সচলায়তনে আমার প্রোফাইল পড়লে তো যে কারুরই বোঝার কথা যে আমার মতো man সহজে পাওয়া যায় না, এবং যাবেও না!!!

আমি ভাবছি পলিনের সঙ্গে যোগাযোগ করবো। আপনাকে অবশ্যই আপডেট জানানো হবে।

(আমাকে এক সচল বললো এটা একটা রোবট বা ওইরকম কিছু দ্বারা প্রেরণকৃত স্প্যাম। তো, তাতে অসুবিধা কি? নাইজেরিয়ানরা ছাগল আর মানুষের মধ্যে ডিস্ক্রিমিনেট করে না, আমাদেরও মানুষ আর রোবটদের দধ্যে ভেদাভেদ করাটা ঠিক হবে না।)

মাহবুব লীলেন এর ছবি

জ্বি ভাইয়া
পলিন আপা আপনারেই খুঁজছিল

স্নিগ্ধা এর ছবি

সত্যি জ্ঞানীলেন'পু? সত্যি বলছেন তো?!?! যাই, মাজারে সিন্নি চড়াই গিয়ে!!!

অতন্দ্র প্রহরী এর ছবি

মনে পড়ে গেল, "স্নিগ্ধা প্যালিন" ভার্সেস "লীলেন ওবামা"-র সেই ঐতিহাসিক মনোরম বিতর্কের কথা দেঁতো হাসি

আপনারা পারেনও বটে! হো হো হো

স্নিগ্ধাপু, মাজারে সিন্নি চড়াতে যান, আমি যাই ঘুমাতে।

মৃদুল আহমেদ এর ছবি

ভালোই জমছে! হো হো হো
---------------------------------------------
রাজাকার আলবদর নিপাত যাক!
জয় বাংলা আমার থাক!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে এই বস্তু তো আমিও পাইছি এক্টা জিমেইলে... কিন্তু সুরত দেইখাই বুঝছি ইহাতে টাচ না করা উচিত... তাই লগে লগে ডিলিট মারছি... সচলায়তন সংশ্লিষ্টতা আছে জানলে একটু পড়ে অন্তত দেখতাম...

দেখা যাচ্ছে সচলায়তনে প্রোফাইল দেখে শুধু ধূসর গোধূলীরেই না... আমাদেরকেও মেইল করে কেউ কেউ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অভ্রনীল এর ছবি

হ ধুগোর মার্কেট গেলো...

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

হিমু এর ছবি

হায় ... পেয়েছিনু আমিও এক্ষান ... কবে আর হবে থাকিতে জীবন ...


হাঁটুপানির জলদস্যু

রাগিব এর ছবি

পুরো ব্যাপারটাই স্বয়ংক্রিয়ভাবে পাঠানো, কাজেই "পলিন" বা অন্য কেউ আপনাদের "খোমা" দেখে পুলকিত হননি হাসি

আপনাদের সবাই, যারা এই ইমেইল পেয়েছেন, তাদের সাধারণ বৈশিষ্ট্য হলো, আপনাদের প্রোফাইলে ইমেইল দিয়ে রেখেছেন। সাধারণত স্প্যামারেরা ক্রলার স্ক্রিপ্ট চালায়, যার কাজ হলো সাইট থেকে সাইটে গিয়ে ইমেইল ঠিকানা খুঁজতে থাকা। এই ক্রলারটি সচলায়তনে আপনাদের সবার ইমেইল ঠিকানা খুঁজে পেয়ে সেখান থেকে সাইটের নাম দিয়ে ইমেইল করেছে।

ডেভেলপারদের পরামর্শ দিচ্ছি, "আমার ইমেইল" অপশনটি বাদ দিতে, কারণ অনেকেই ইমেইল পাবলিক ভাবে রেখে দিয়ে স্প্যামারদের তালিকায় যাচ্ছেন। সচলে আভ্যন্তরীণ যোগাযোগের জন্য বার্তা পদ্ধতি তো আছেই। আলাদা করে ইমেইল ডাটাবেইজেই থাকুক, ওটা পাবলিক করে রাখার দরকার নেই।

----------------
গণক মিস্তিরি
ভুট্টা ক্ষেত, আম্রিকা
http://www.ragibhasan.com

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বিশেষ সুত্রে জানা গেছে, ঐ মেইলটা কেবল ধুসর গোধুলিকে করা হয়েছিলো। কিন্তু, কোনো ভুলে অনেকের কাছে চলে গেছে। ধু-গো এখন পলিন আপার সাথে পোল্যান্ডের পথে...

সৌরভ এর ছবি

এই পলিনসুন্দরী যে শুধু ধূসরের তার হাতেনাতে প্রমাণ।
মেইল অ্যাড্রেস ব্যক্তিগত গোপনীয়তার স্বার্থে আংশিক মুছে দেয়া হয়েছে।


আবার লিখবো হয়তো কোন দিন

ধুসর গোধূলি এর ছবি

- হ।
পলিনরে নিয়া একটা গান বানছি জনাব।
পলিন আমার পলিন ওগো পলিথিনে ভুবন ভরা,
তোমারে যদি না পাইগো পলিন, তাইলে জীবন খরা!

যাই, পলিন ডাকতাছে। চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অভ্রনীল এর ছবি

বস্‌ ... পলিন আফার রঙ আর বয়স কি? আফায় তো কইসে সে আবার বয়স আর রঙের কোন তফাৎ করেনা...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

ধুসর গোধূলি এর ছবি

- (ওয়ার'শ থেকে বলছি)
ঠান্ডারে ভাই প্রচুর ঠান্ডা পোল্যাণ্ডে এখন। ঠান্ডায় হাতের আঙুল চলে না। নাইলে একটা ভালো দেইখা কমেন্ট লেখতাম।

যাইহোক, প্যালিন ডার্লিং ব্র্যাণ্ডি সহকারে ক্যামেলিয়া চা বানায়া আনছে। গোলাপী রঙের নাইটি পরে। যাই চা খাই গিয়া! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৌরভ এর ছবি

ইসস.,..গোলাপী রং?


আবার লিখবো হয়তো কোন দিন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

গোলাপী!!!

এনকিদু এর ছবি

হায়!!!

মার দিয়া চাক্কু !


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

ভূঁতের বাচ্চা এর ছবি

পলিন আফার দেখি কিঞ্চিৎ চারিত্রিক সমস্যা আছে।
এতগুলা ভাইজান-আফাজানদের কাছে পাঠাইলে তো সমিস্যা।
-----------------------------

--------------------------------------------------------

ইশতিয়াক রউফ এর ছবি

আমি পেয়েছিলাম ঐ ইমেইল। প্রথম বাক্যে সচলের লিংক দেখে উৎসুক হয়ে পড়া শুরু করেছিলাম। বাকিটা পড়ে মনে হল, ধুর, এই সময়টুকু নিজেকে দিলেই অনেক ভাল থাকতাম! খাইছে

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হা হা .. ইদানিং রডনি'র কাছ থেকে মেইল পাচ্ছি। সব জবের অফার।

মাল্যবান এর ছবি

ভাষা দেইখাতো এইটারে নাইজেরিয়ান কারখানার মনে হয়...

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

প্রোফাইল থেকে ইমেইল সরানোর ব্যবস্থা করছি এখুনি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ইশতিয়াক রউফ এর ছবি

শুধু সচলদের জন্য সীমিত করে দিলে কাজ হবে?

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

তাই করে দিলাম।

সমস্যার জন্য সরি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

কীর্তিনাশা এর ছবি

মজারু !! হো হো হো

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

এনকিদু এর ছবি

ভালবাসা চামড়ার রঙ আর বয়স মানে না ।

এই লাইন পড়ে তো আমি আহ্লাদে গদগদ হয়ে গিয়েছিলাম । একেবারে আমার মনের কথা । না জানি কোন উদ্ভিন্ন যৌবনা আমাকে মেইল করেছে ।

পরে হিমু ভাইরে জিগায় জানা গেলে ঐ বেটি (নাকি বট) হিমু ভাইরেও মেইল করেছে । বট হোক আর বেটিই হোক, চিঠিটা কিন্তু লিখেছে জব্বর !


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অভ্রনীল এর ছবি

"ভালবাসা চামড়ার রঙ আর বয়স মানে না" শুইন্যা আমি ব্যাপক ডর খাইসি... যেই বেটি রঙ আর বয়স মানেনা তার নিজের রঙ আর বয়স যে কি হইবো... চোখ টিপি

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

পরিবর্তনশীল এর ছবি

ইশ! আমারে পাঠাইলো না। মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অভ্রনীল এর ছবি

বড় হও... পাঠায়া দিবনে...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

স্বপ্নাহত এর ছবি

হা হা গ গ গড়াগড়ি দিয়া হাসি

কিন্তু পলিন আপা আমারে এখনো কিছু পাঠায়নাই। বোধহয় ছোটই আছি এখনো মন খারাপ

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

অভ্রনীল এর ছবি

পলিন আপার কাছে বয়স আর রঙ কোন ব্যাপারনা... ওয়েট কর... হয়তো পরের চালানে আফা তোমারে স্মরণ করবে... চোখ টিপি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

দৃশা এর ছবি

বুকভরা ভালুবাছা নিয়ে একজন পেম নিবেদন করল আর লুক্সমুক্ষে আইনা তার এমুন বেইজ্জতি, এমুন মিনিছিনি খেলা!! এমুন দিন আছবে ঝেদিন ফলিনরাও আর চিটি পাটাবে না!
--------------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

অভ্রনীল এর ছবি

আফনে এ্যাতো ক্ষ্যাপসেন ক্যান? ফলি আফায় আফনারে মেইল দ্যায়নাই!!
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

মৃদুল আহমেদ এর ছবি

হা হা হা! দারুণ বলেছেন তো! আপনার এই স্টাইলটা হেভি মজা লাগল!
---------------------------------------------
রাজাকার আলবদর নিপাত যাক!
জয় বাংলা আমার থাক!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মইন এর ছবি

মেইল reply করলে streaming junk মেইল আসা শুরু করবে । তাই না ?

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

সচলত্ব প্রাপ্তিতে অভিনন্দন ...

ইতিহাস বলে সচল হওয়ার পরে সবাই ঝিমায় যায়, তুমিও সেই পথ ধইরো না ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।