এ্যাকশন রিপ্লে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: বিষ্যুদ, ১১/১১/২০১০ - ১১:৫০অপরাহ্ন)
ক্যাটেগরি:

রাত তখন মাঝরাত ছাড়িয়ে, হলুদ ট্যাক্সি ক্যাবটা সংসদ ভবনের উল্টোদিকে একটু থামলো, ড্রাইভার পেছনে হাত বাড়িয়ে জানালার কাঁচটা ভালো করে আটকে দিলো। তখন একটা শব্দ হলো ঠুশ, কিন্তু ট্যাক্সিস্থ চার তরুণ আড্ডায় এতোটাই মজে ছিলো যে শব্দটা আলাদা কোনো অনুরণন তুললো না তাদের মনে। মাঝরাত পেরুনো নগরে ট্যাক্সি চললো দ্রুতবেগে। ধানমন্ডি ২৭ নম্বরে ঢোকার মুখে আরেকবার হলো শব্দটা, শুনলেও আলাদা করে খেয়াল করলো না চার তরুণ।

২৭ নম্বর রাস্তা ছেড়ে ট্যাক্সি যখন লালমাটিয়ার রাস্তায়, ঠিক তখন একটি পাজেরো জিপ ওভারটেক করে পথ আটকে দাঁড়িয়ে গেলো, আর তা থেকে নেমে এলো দুজন, তারাও তরুণ, হাতে অস্ত্র! ইতোমধ্যে পেছনে এসে দাঁড়িয়েছে একটা টয়োটা। ট্যাক্সির চলার পথ নেই, ঘিরে ধরেছে আততায়ী!

এতটাই আকষ্মিক, কী করবে বুঝতে পারছিলো না চার তরুণ। একজন চাপা স্বরে ড্রাইভারকে কী যেন বললো আর ড্রাইভার গাড়ি ছেড়ে দিলো। একদমই জায়গা ছিলো না যাওয়ার, কিন্তু প্রাণের তাগিদ বোধহয় ড্রাইভারেরও আছে। গ্রাফিক্স আর্ট ইন্সটিটিউটের সামনের রাস্তাটা যারা দেখেছেন তারা জানেন, রাস্তার পাশে একটু ঘাস টাস আছে। ড্রাইভার ঘাস মারিয়ে ছুটলো। সত্যি বলতে এটুকু সরু জায়গা দিয়ে গাড়ি চালানোর কথা সিনেমার স্ট্যান্টম্যানও ভাববে কী না সন্দেহ। কিন্তু জীবন বাজী রাখা ড্রাইভার পার হয়ে গেলো!

সোজা গেলে নূরজাহান রোড বাসস্ট্যান্ড। কিন্তু ফাঁকা রাস্তায় পাজেরোর সঙ্গে পারা যাবে না। তাই গাড়ি ঢুকলো লালমাটিয়ার গলিতে। চার তরুণের একজন জন্ম থেকে লালমাটিয়াতেই জ্বলছে, পুরো অঞ্চলটাই তার খেলার মাঠ, তাই সব চেনে হাতের তালুর মতো। তারই নির্দেশনায় ট্যাক্সি ছুটলো। ততক্ষণে সবাই মাথা নিচু করে ফেলেছে, ড্রাইভার অন্ধের মতো ছুটছে।

ক্যাব চলছে, পেছনে খানিকটা দূরত্বে চলছে পাজেরো আর টয়োটা। স্পিড মারাত্মক। ভাগ্যিস রাস্তাঘাট একদম ফাঁকা ছিলো! মাঝে মধ্যে গুলি হচ্ছে। যেন হলিউডি কোনো এ্যাকশন ফিল্মের চিত্রায়ণ! কতক্ষণ চললো এই শ্বাসরুদ্ধকরতা? কেউ কি তখন ঘড়ি দেখে? দেখে না। অনেক বছর পরে মনে হয় অনন্তকাল! তবে পুরো লালমাটিয়ার প্রতিটি অলিতে গলিতে একাধিকবার করে যেতে হয়েছে। প্রধান সড়কে থাকলে নির্ঘাত ধরা পড়তো, কিন্তু অলিগলিতে ক্যাবের সঙ্গে পাজেরো ঠিক সুবিধা করে উঠতে পারছিলো না। দূরত্বটা তাই একসময় বেড়ে যায়।

তাদেরই আরেক বন্ধু তখন লালমাটিয়াতেই থাকে একটা সুবিশাল এপার্টমেন্ট বিল্ডিংয়ে। সেই বাড়ির সামনে গাড়ি থামে। মাঝরাত পেরিয়ে তখন রাত দুটো। এইসময় এসব বাড়িতে বিনা অনুমতিতে হুট করে চার তরুণের প্রবেশ নিষেধ, কিন্তু ইন্টারকমে ফোন করে বন্ধুর অনুমতি নিতে নিতে তো মরে যাবে এরা!
চারজনেরই ছিলো এই বাড়িতে ব্যাপক আড্ডা। ফলে সিকিউরিটি তাদের চিনতো। তাই ঢুকতে দিলো গাড়িসমেত। রক্ষে পেলো প্রাণ! গাড়িটা ঢুকিয়ে গেট বন্ধ করে রুদ্ধশ্বাস অপেক্ষা। কিছু মুহূর্ত পরেই পাজেরো আর টয়োটা পেরিয়ে গেলো সামনের রাস্তা। হাঁপ ছেড়ে বাঁচলো চার তরুণ আর ড্রাইভার। আততায়ীরা বুঝতে পারেনি তাদের অবস্থান।

বন্ধুকে ডেকে তুলে এবার একটু জিরিয়ে নেওয়ার পালা। তখনো লালমাটিয়ার রাস্তায় রাস্তায় খোঁজ দ্য সার্চ চালাচ্ছে পাজেরো, মাঝে মধ্যে ফাঁকাগুলি! একসময় বোধহয় চলে গেলো।

রাতটা নির্ঘুম কাটলো সবার। ভয়ে, আতঙ্কে... পরাণে শান্তি আনতে বন্ধু ঘরে থাকা হুইস্কির বোতলটা খুললো... জীবনে এই প্রথম বস্তুটা বড্ড বিস্বাদ ঠেকলো!

ধরা পড়লে বা গুলি খেলে এই তরুণদের ট্যাগ নম্বর কতো হতো?


মন্তব্য

শাহেনশাহ সিমন এর ছবি

শুনে রোমাঞ্চিত হয়েছিলাম যদিও, আপনার মজলিশি ঢঙে বলার দরুণ... আপনার ভাই লাইফ ও একটা!!!
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

যদি চলে গেত!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

মনে হলো যেন একদম সিনেমার কাহিনী! দারুণ লেখা! ছোট, কিন্তু টানটান উত্তেজনা! তা, পাজেরো পিছু করার কারণ তো জানালেন না। হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তারা কারা ছিলো, কেন আক্রমণ করেছিলো তা কেউ জানে না আজো মন খারাপ
ভুল টার্গেট হয়তো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কৌস্তুভ এর ছবি

বলেন কি! ঘটনা কি ছিল খুলে বলেন!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঘটনা এই পর্যন্তই
এরপরে কিছু বলতে হলে অনুমানটুকু বলতে হবে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ঘটনাটা কি হলেও হতে পারত টাইপের কিছু? নাকি সত্যি ঘটনা এটা? কিছুই তো বুঝলাম না। চিন্তিত

কুটুমবাড়ি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জীবিত সেই চার তরুণের একজন যখন লিখছে, তাইলে ঘটনাটা সত্যিই... দশ বছর আগের
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নিবিড় এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বছর দশেক আগের
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুহান রিজওয়ান এর ছবি

কি দিলেন বস বুঝলাম না... এইটা পচাইলেন, না মেসেজ দিলেন কোন ??

ইনসেপশনের থিকাও জটিল লাগতাসে...স্বপ্ন দেক্সিলেন নাকি ??

_________________________________________

সেরিওজা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কঠিন বাস্তবতা হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

কারো কারো ট্যাগ নম্বর বারবার পরিবর্তন হয়ে যায় তাদেরকে কোন না কোন ভাবে এই দুনিয়ায় দরকার আছে বলে!

লিখে ফেলার জন্যে ধন্যবাদ পাওনা হল একটা আপনার। হাসি

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ মাস্তার্ণী
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

খাইছে!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি


______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুষ্ট বালিকা এর ছবি

আপ্নে মিয়া মানুষ না!

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি তো কিছু করি নাই মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

ওরেএএ খাইসে!!

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আর কয়েন্না!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ওডিন এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঝামেলাটা হইছিলো পরদিন, রাস্তায় নেমে সবাইকেই সন্দেহ হয়, মনে হয় এই বুঝি ঘিরে ধরলো কোনো আততায়ীর দল, অথবা পাজেরো, অথবা ছুটে এলো বুলেট!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অদ্রোহ এর ছবি

আরিব্বাপরে, এরকম আরও ঘটনা আছে নাকি আপনার স্টকে?

--------------------------------------------

আজি দুঃখের রাতে সুখের স্রোতে ভাসাও ধরণী
তোমার অভয় বাজে হৃদয় মাঝে হৃদয় হরণী।

--------------------------------------------
যদ্যপি আমার গুরু শুঁড়ি-বাড়ি যায়
তথাপি আমার গুরু নিত্যানন্দ রায়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরেকবার শিবির বিরোধী আন্দোলন করতে গিয়ে ধরা পড়ছিলাম শাহজালাল বিশ্ববিদ্যালয়ে...
বেঁচে গেছিলাম কপাল জোরে। আমার পরের ধরা খাওয়াজনরে চাপাতি দিয়া কোপাইছিলো... সে এক যুগ আগের কথা!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিন্দ্য রহমান এর ছবি

আর ট্রেন ডাকাতির গল্পটা আরেকদিন বইলেন হাসি


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

অতিথি লেখক এর ছবি

নজরুল ভাই, গল্প হিসেবে ভালো লেগেছে কিন্তু গল্পের পিছনের গল্পটা তো ভাই ভালো লাগার মতো না। যাক ভালো যে আপনার কোনও ক্ষতি হয়নি আর ট্যাগ নাম্বারও পড়েনি।

২০ বছর আগে আমার একটা হাত আর একটা ঠ্যাং ভেঙেছিলো একসাথে শ্রেণীবিশেষের ধোলাইতে, তারপরও ২০ ফিট উপর থেকে লাফ দিয়েছিলাম নদীতে, কিন্তু নদীতে তখন ভাটা, পড়লাম কাদায়। জীবনের ঝুঁকি নিয়ে পদ্মা অয়েলের একজন প্রকৌশলি আমাকে বাঁচিয়েছিলেন তার হোন্ডায় আমাকে তুলে নিয়ে ক্রসফায়ারের মাঝখান দিয়ে হোন্ডা চালিয়ে আমাকে নিরাপদ দূরত্বে সরিয়ে দিয়েছিলেন। পরে অবশ্য এর থেকেও ভয়াবহ ঘটনা আমার জীবনে এসেছে একাধিকবার। সবগুলোই আজীবন বয়ে বেড়ানোর স্মৃতি।

রাতঃস্মরণীয়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এবার আমি বলি- খাইছে! (অবাককাণ্ড)
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কৌস্তুভ এর ছবি

কি কাণ্ড! আপনারে আবার কারা ধোলাই দিতেছিল?

অতিথি লেখক এর ছবি

ধোলাইটা দিয়েছিলো 'পু'। শিবিরের পোলাপান একটা হারামিপনা করেছিলো; নাহলে গ্যাঞ্জামটা হতো না।

রাতঃস্মরণীয়

সুমন চৌধুরী এর ছবি

পুরা সেরকম একটা স্ক্রিপ্ট। নাটক নামান।



অজ্ঞাতবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ... বেশ ভালো একটা এ্যাকশন ড্রামার সুযোগ আছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

কন কী মিয়া!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কইলাম আর কী!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তাসনীম এর ছবি

বড় বাঁচা বাচছেন!!!
________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি


______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

আপ্নেও দেখা যায় বোনাস লাইফ নিয়ে আছেন।

পাগল মন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তা বলতে পারেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তা বলতে পারেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তারাপ কোয়াস এর ছবি

দুষ্ট বালিকার চেয়ে আপনার ভাগ্য আরও এক কাঠি সরেস দেখা যায়, নজরুল ভাই!!


love the life you live. live the life you love.

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

ঘাবড়াইছি!

আমি ভাবলাম বুঝি এম এ জলিল অনন্তের পরবর্তী সিনেমার অ্যাকশন দৃশ্য!


কাকস্য পরিবেদনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা হা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

পাজেরোর লোকজন গাধা নাইলে একটা গুলিও ঠিকমত লাগাইতে পারলোনা? এইরকম ফ্যাসাদে আমিও পড়ছিলাম, একবার না, বেশ কয়েকবারই, দুইবার তো গেছিলামই প্রায়।

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হয়তো তারা গুলি লাগাইতে চায় নাই... তারা নিজেরাও সম্ভবত একটু কনফিউজড ছিলো। আসলে সঠিক করে এখন আর কিছুই বলা সম্ভব না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিন্দ্য রহমান এর ছবি

লেখা 'রোমাঞ্চকর'

দিনকাল কারাফ


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ, কথা সত্য
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তিথীডোর এর ছবি

অ্যাঁ
বড় বাঁচা বেঁচে গেছেন ভাইয়া!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ রে বইন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জি.এম.তানিম এর ছবি

লালমাটিয়া মোহাম্মদপুর এলাকা মনে হয় এসব মধ্যরাতের অ্যাকশনের স্বর্গ। কার কপালের গুলি যে কার কপালে গিয়ে বিঁধে...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হুম, মাঝরাত পার হওয়ার পরের ঢাকাটা আদতেই অন্যরকম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিন্দ্য রহমান এর ছবি

আরেকটা কথা বলতে আবার ফেরত আসলাম। "রক্ষে পেলো প্রাণ!" < এই বিজাতীয় ডায়লেক্ট নিশ্চয়ই সামগ্রিক স্যাটায়ারের অংশ। যদি তাই হয়, তাইলে আরো একটু বেশি মজা পাইসি হাসি


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মজা পাওনটাই আসল কথা, বাকীসব নকল হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নীলকান্ত এর ছবি

পুরাই খাইছে। আপনে মিয়া বোনাস লাইফ কাটাইয়া যা করতাছেন!!!!

আমি মেঘের দলে আছি, আমি ঘাসের দলে আছি


অলস সময়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কী করছি?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নৈষাদ এর ছবি

প্রথমে মনে করলাম গল্প... কঠিন একশন... ট্যাগ নম্বর সাতের সিক্যুয়াল।

... মন্তব্যগুলি দেখে আবার কনফিউজ হয়ে গেলাম...।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কনফিউশনের কিছু নাই, এই ঘটনাটা সত্যি সত্যি ঘটছিলো মন খারাপ
আমিই গল্পাকারে লিখতে গিয়ে ক্যাঁচায়া ফেলছি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুর্দান্ত এর ছবি

গল্প পুরাটা লেখসেন না আধলা? খিয়াল কইরা তয় বলেন, বর্ন আইডেন্টিটির বর্নের মত কেস না তো? বিস্মৃতির বেড়ার ঐপাশে আন্ধাইরা-ঠুশঠাশ গ্রুপের রিংলিডার একজন 'শেকেন-নট-স্টার্ড-মাই-নেম-ইস-ইসলাম-এন-ইসলাম' নাই, এইটা বিশ্বাস করতে বলেন?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গপ যা তাই আছে, আশেপাশে আর কিছু নাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কামরুল হাসান রাঙা [অতিথি] এর ছবি

পুরা জেমস বন্ড! সিনেমা নামান।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইটা তো মোটে একটা মাত্র সিন... এইটা দিয়া হইবো?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

এইটা দিয়েই নাটকের শুরু হতে পারে। জম্পেশ! খুব ভালো লাগলো। এই ঘটনা আগে শুনি নাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আগে শুনবেন কেমনে, এ তো বহু পরের গল্প...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাঈদ আহমেদ এর ছবি

প্রথমে ভাবলাম নতুন কোন নাটকের জমিন... ক্যাটেগরীতে 'গল্প' না দেখে অবাকও হয়েছিলাম। কী আশ্চর্য!
-----------
চর্যাপদ

-----------
চর্যাপদ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পুরা ঢাকা শহরটাই একটা আশ্চর্য বিরাট!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্নিগ্ধা এর ছবি

নইজ্যা আমাদের বড়ই রংবাহারী, শত্রুর মুখে ছাই দিয়ে কোনরকম অভিজ্ঞতারই দেখি অভাব নাই!!

নাহ, আসলেই বেশ ভয়ের ছিলো ব্যাপারটা ...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমার তো কুনো শত্রু নাই! সবাই বন্ধু
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনন্দী কল্যাণ এর ছবি

উরেব্বাস অ্যাঁ অ্যাঁ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আর ডরানির কিছু নাই, সে বহুকাল আগের কথা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পান্থ রহমান রেজা এর ছবি

পুরোই অ্যাকশন ফিল্ম!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

৭১ নম্বর মন্তব্যটা করে ক্ষান্ত দিলাস হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আঁকাইন এর ছবি

পুরাই ভুয়ঙ্কর কাহিনী ভাই । অ্যাঁ
============================
শুধু ভালোবাসা, সংগ্রাম আর শিল্প চাই।

============================
শুধু ভালোবাসা, সংগ্রাম আর শিল্প চাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আর কয়েন না... পুরাই যা তা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আর কয়েন না... পুরাই যা তা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নাশতারান এর ছবি

কী অবস্থা রে ভাই!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এটাকে দূরাবস্থা বলে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মেহবুবা জুবায়ের এর ছবি

দারুণ !

--------------------------------------------------------------------------------

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।