আয় তোর মুণ্ডুটা দেখি ফুটোস্কোপ দিয়ে- ২৬

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: বুধ, ৩১/০৩/২০১০ - ৩:২২অপরাহ্ন)
ক্যাটেগরি:

Lilen Da

মহামতি লীলেন্দা!
২০০৭-এর শেষের দিক থেকে ওনার লেখার সাথে আমার পরিচয়। প্রথমে নামটা পড়েছিলাম লেনিন সেই থেকে এটার {ক্যারিকেচার} উৎপত্তি! তখনকার প্রোফাইলের ছবি থেকেই এঁকেছিলাম। তারপর এটাকে খুব যত্ন করে কোথায় জানি রেখেছিলাম আর পেলাম না... তাই আজকে আবার আঁকলাম(লীলেন্দার ঝাড়ী খেয়ে)।
ওনার বাক্য গঠনের কায়দাটা আমার দারুণ লাগে, দারুণ লাগে ওনার গল্পগুলোও এমন কি ঝাড়ী দেয়ার কায়দাটাও!


মন্তব্য

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

সিরাম দেঁতো হাসি
---------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সুজন্দার আঁকা বিষয়ে কিছু বলার নাই... দূর্দান্ত হইছে

আমি বড় হয়া লীলেন্দা হইতে চাই হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আবির আনোয়ার [অতিথি] এর ছবি

আমিও দেঁতো হাসি
সুজন্দারে উত্তম জাঝা!

মুস্তাফিজ এর ছবি

আহা এইটা তো পুরাই লেলিন মার্কা হইছে। হাসি

...........................
Every Picture Tells a Story

বাউলিয়ানা এর ছবি

(তালিয়া)

নাশতারান এর ছবি

আমিও বড় হয়ে লীলেন্দা হতে চাই Smiley

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

বোহেমিয়ান এর ছবি

আম্মো বড় হইয়া লীলেন্দা হইতাম চাই ।

( ইয়ে এই ইমু দেয় কেম্নে? )

_________________________________________
বোহেমিয়ান কথকতা

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

নাশতারান এর ছবি

এইখানে

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

মাহবুব লীলেন এর ছবি

হে হে হে সুজন্দা
ঝাড়ি যে অত তাড়াতাড়ি কাজ করে তা কিন্তু বুঝি নাই
তয় আমি কিন্তু অতটা ঝাড়িবাজ না

০২

মুণ্ডুটা জিমেইলেও ঠেলে দিয়েন সময় করে
পুস্তকে দিমু

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

ছবিতে লীলেনের মাথার টাকটা আমার মাথার টাকের সমান হয়ে গেছে। বাস্তবে লীলেনের টাক আমার টাকের চেয়ে ছোট। এই পরিবর্তনের দরুন মাহবুব লীলেনকে ভ, ই, লীলেন বলে মনে হচ্ছে। জয়তু সুজন্তিস চৌধুরী!



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

নিঃসঙ্গ গ্রহচারী [অতিথি] এর ছবি

চমৎকার!

সবজান্তা এর ছবি

পারফেক্ট 'মহামতি' লীলেন !

পুনশ্চ: এই ছবি এখন ইনভ্যালিড। বিয়ে করার পর লীলেনদা বেজায় ভদ্র হয়ে গেছেন। সেইদিন দেখা হলো, দাড়ি তো দাড়ি, পুরা গোঁফ সুদ্ধো কামানো !


অলমিতি বিস্তারেণ

অকুতোভয় বিপ্লবী এর ছবি

কস্কী মমিন !

------------------------------------
সময় এসেছে চল ধরি মোরা হাল,
শক্ত কৃপাণে তুলি বরাহের ছাল।

------------------------------------
সময় এসেছে চল ধরি মোরা হাল,
শক্ত কৃপাণে তুলি বরাহের ছাল।

জি.এম.তানিম এর ছবি

কস্কী মমিন!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সাফি এর ছবি

দারুন। কবে যে আমারও হবে!

ধুসর গোধূলি এর ছবি
নিঃসঙ্গ গ্রহচারী [অতিথি] এর ছবি

চমৎকার!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

দারুণ হয়েছে!

পান্থ রহমান রেজা এর ছবি

এইটা তো লেলিন হৈছে!
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

মূলত পাঠক এর ছবি

ওরেব্বাস, সুজঞ্চৌ তো এক্কেরে ম্যাজিশিয়ান, এইটা তো ছবি হয় নি বরং আস্তো মানুষটাই এসে উপস্থিত! আপনার সোনার দোয়াত কলম হউক!!!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

হাসান মোরশেদ এর ছবি

হাত থেকে এখনো মেহেদীর দাগ শুকায় নাই, আর আপ্নে লোক্টারে এই অবস্থা করলে সুজন্দা?
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ধুসর গোধূলি এর ছবি
কনফুসিয়াস এর ছবি

ছবির টাক নিয়ে আমিও আপত্তি জানিয়ে গেলাম। হাসি
সুজন্দারে সাষ্টাঙ্গে প্রণাম। হাসি

-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

রেনেট এর ছবি

চ্রম!!!
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ইশতিয়াক রউফ এর ছবি

আমার কাছে কিছুটা মমতাজউদ্দীন আহমেদের মতও লাগলো দেখতে।

মনামী এর ছবি

ভালো হইসে তো!!!

কীর্তিনাশা এর ছবি

চমেৎকার ফডু।

আমগো সুজন্দার হাতে যাদু আছে ।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

জুয়েইরিযাহ মউ এর ছবি

বাহ্ হাততালি

-------------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

অনিকেত এর ছবি

গুরু গুরু

সচল জাহিদ এর ছবি

সুজনদা ফুটোস্কোপ দিয়ে নিজের মুণ্ডুটা দেখতে মঞ্চায় !!!!!

----------------------------------------------------------------------------
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

শুভাশীষ দাশ এর ছবি

সাধু সাধু। তয় এদ্দিনে মহামতির মুণ্ডু আঁকলেন!!

আপ্নেরে একটা গান খানিকটা শোনাই বরং

তিথীডোর এর ছবি

গুরু গুরু
সুচৌ আর মুস্তাফিজ, এ দুজনের জন্যে আসলে স্পেশাল ইমোটিকন বানানো দরকার!!

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

বর্ষা এর ছবি

সুজন্দা রক্স।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

স্পর্শ এর ছবি

আপনার হাত সোনা দিয়ে বান্ধাই দিবো। গুরু গুরু


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তোফা। তোফা!

অতিথি লেখক এর ছবি

খুব ভাল একেছেন।লীলেন ভাইয়া কে আমার খুব দেখার ইচ্ছে ছিল।দেখে খুশি হলাম।

মিতু
রিফাত জাহান মিতু

স্বাধীন এর ছবি

মহামতি লীলেন'দা!
সুজন'দা বস্‌!

ঝাড়িতে তাহলে কাজ হয়। ঝাড়ি একখান দিমু নাকি! আমার মুণ্ডুটা (আসলটা না আবার)কবে নামাইবেন!!!!!!!!! রেগে টং

আকতার আহমেদ এর ছবি

দারুণ!

খেকশিয়াল এর ছবি

জট্টিল হইসে!

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

আনন্দী কল্যাণ এর ছবি

গুরু গুরু ^

হিমু এর ছবি
ধুসর গোধূলি এর ছবি
সুজন চৌধুরী এর ছবি
শরতশিশির এর ছবি

হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

s-s এর ছবি

বাহ্ ! লীলেনদার টাক যে এত বিস্তৃত তা জেনে বড়ই আমোদিত হলুম!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।