আয় তোর মুণ্ডুটা দেখি ফুটোস্কোপ দিয়ে- ২৮

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: বিষ্যুদ, ০৮/০৪/২০১০ - ৪:২০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ke_ei_lok

আক্কলমন্দের জন্য ইশারাই কাফি।
তাই ইশারায় শিস দিয়ে আজকের ফুটোস্কোপের ভিক্টিমকে ডেকে গেলাম।


মন্তব্য

কাকুল কায়েশ এর ছবি

এটা কি ফার্গি নাকি???? চিন্তিত
========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

সুজন চৌধুরী এর ছবি
সুজন চৌধুরী এর ছবি
ধুসর গোধূলি এর ছবি
নূপুরের ছন্দ এর ছবি

আমি বলব?খাইছে

নাশতারান এর ছবি

আরে, ছন্দাপা যে! বলেন! বলেন!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি
রেনেট এর ছবি

এই কার্টুনটা দেখেই খেয়ে ফেলতে ইচ্ছা করছে দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুজন চৌধুরী এর ছবি

খায়েন্না! খবর আছে ছাপাখানার কালি হজম করতে পারবেন্না!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

নাশতারান এর ছবি

কার মতো জানি লাগে! Smiley

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি
নাশতারান এর ছবি

আমাদের ঘটকভাই না তো?! Smiley

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি
নাশতারান এর ছবি

ঐ যে শ্রী আলুবাবু?

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

কেডা? আমি যে আকলমন্দ না সেটা বাপজানে অনেক আগেই বলছিল। মন খারাপ

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নাশতারান এর ছবি

আপনার ছবি আর মন্তব্য এক্কেবারে খাপে খাপ! দেঁতো হাসি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি
শেখ নজরুল এর ছবি

এতো বড় চোখ থাকলে যন্ত্র লাগে নাকি?
শেখ নজরুল

শেখ নজরুল

সুজন চৌধুরী এর ছবি
হিমু এর ছবি
সুজন চৌধুরী এর ছবি
দুষ্ট বালিকা এর ছবি

হামি বইল্বো? খাইছে

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সুজন চৌধুরী এর ছবি
মাহবুব লীলেন এর ছবি

কিডা এইডা?
যেই হউক
দাড়িয়াল ছাড়া অন্য কারো খোমার্টুন কিন্তুক ভালো হয় না আপনার

এইডাও হয় নাই

আপনি বরং দাড়িতুত ভাইদের মইধ্যেই থাকেন

সুজন চৌধুরী এর ছবি

হেহহেহে! তাইলেতো আরো কিছু দাড়িওয়ালা বের করতে হয়!
দাড়িওয়ালা ভাইরা লাইন দিয়া আরামে খারান...কন্ বাড়তি কা নাম দাড়ি!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তাইলে আজকে থেকে দাড়িকাটা বন্ধ চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নাশতারান এর ছবি

কী বিপদ! এখন আমি দাড়ি কই পাই? ইয়ে, মানে...

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি

লীলেন্দারে জিগান! আর নাইলে কচুরীপানা তুইলা রইদে শুকান।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

মর্ম এর ছবি

লাইনে জায়গা বুকিং দিয়া গেলাম

দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

শামীম এর ছবি

বেহুদা নি?
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সুজন চৌধুরী এর ছবি
নৈষাদ এর ছবি

প্রথম বাংলা চলচিত্র (তাইতো!) মুখ ও মুখোশ এর একটা জনপ্রিয় গানের কথা মনে হল...। দেখা হয়নি, কিন্তু সচলে এমন 'জুলপি' ট্রেডমার্ক তো উত্তর-পূর্ব কোণের একজনেরই আছে মনে হয়।

সুজন চৌধুরী এর ছবি
অতিথি লেখক এর ছবি

কে ভাই?

Whoz dat?

C'est qui?

@ সুজন চৌ: কাজটা কি ইলাসট্রেটরে করা?

---মহাস্থবির---

সুজন চৌধুরী এর ছবি
অতিথি লেখক এর ছবি

সুজন চৌধুরী লিখেছেন:
কমুনা! কমুনা!

বলে ফেলেন, এত লজ্জার কি আছে?? খাইছে

হাসিব এর ছবি

হেতির মাতাত এত্তো চুউল !

সুজন চৌধুরী এর ছবি
মুস্তাফিজ এর ছবি

আপনার কার্টুনকে মনে হয় বাঘে ধরছে? হাসি

...........................
Every Picture Tells a Story

সুজন চৌধুরী এর ছবি
স্নিগ্ধা এর ছবি

গোবরার দাদা হর্ষবর্ধন নাকি??

সুজন চৌধুরী এর ছবি
স্নিগ্ধা এর ছবি

মুস্তাফিজ ভাই????

স্পর্শ এর ছবি

ধুর মিয়া, চিন্তাসিনা। হয়নাই। >খাইছে


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সুজন চৌধুরী এর ছবি
অনুপম ত্রিবেদি এর ছবি

চিঞ্ছি কি চিনি নাই, হেইডা কইতাম না। তয় কাটুনডা ভালু পাইছি ...

===============================================
রাজাকার ইস্যুতে
'মানবতা' মুছে ফেলো
টয়লেট টিস্যুতে
(আকতার আহমেদ)

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

ফারুক হাসান এর ছবি

কিংকংয়ের এইরকম জুলফি আছে, সে চশমাও পড়ে।

সুজন চৌধুরী এর ছবি
কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

তাইতো কই, জুলফিটা চেনা চেনা লাগে ক্যান দেঁতো হাসি

তবে আমার কাছে চেহারাটা ইনার মত লাগতেসেঃ

auto
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

নজমুল আলবাব এর ছবি

কিঙকারে আমি বুদ্ধিমান ভাবতাম। মন খারাপ

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

রণদীপম বসু এর ছবি

এরা হগ্গলতেই কি চক্ষের মাথা খাইছে নি ! কেউ কইতে পারতেছে না !
দূর, তাইলে আমিও কমু না !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

জি.এম.তানিম এর ছবি

জুলফি কার ভাইরে তো চিনলাম না! ইয়ে, মানে...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

জি.এম.তানিম এর ছবি

বুনো বলল আলবাব ভাই, আমার কেন জানি মা.মু এর কথা মনে হইতেছে...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

নজমুল আলবাব এর ছবি

আমারো মনে হইছে এইটা মামু

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

নাশতারান এর ছবি

আমারও প্রথম অনুমান উনিই ছিলেন। কিন্তু উনার নাকি কোনকালেই জুলফি ছিলো না।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি
এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধুরো এইটা আমি কেমনে? এইটা আলবাব ভাই। কিংকুর ছবি দেখেন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সুজন চৌধুরী এর ছবি
নজমুল আলবাব এর ছবি

এইটা ক্যাট্ঠা???

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

বর্ষা এর ছবি

আপনার মন্তব্য দেখে মনে পড়লো- আপনার একটা ছবি দেখেছিলাম, আমার এখন মনে হচ্ছে এটা আপনি---
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

নজমুল আলবাব এর ছবি

আপ্নে শিউর?

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

বর্ষা এর ছবি

জুলফি-কার আর কাউরে তো দেখিনা আশেপাশে। কিন্তু আপনার গালতো এতো টোপলা না!!!! এটা মনে হয় দুই সচলের হাইব্রিড!!!

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

নজমুল আলবাব এর ছবি

এইতো আসলেন যায়গামতো। আমার গালতো এতো টোপলা না। আর আমি নজুর মতো লাল্টুও না। আমি নিতান্তই কালাতোভাই টাইপ মানুষ।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

বর্ষা এর ছবি

উহু আর টেনশন সহ্য হইতেছে না। কাল থেকে কিছুক্ষণ পরপর দেখতেছি----
আচ্ছা, আমি যাদের ছবি দেখেছি বেসড অন ড্যাট---
১) মুস্তাফিজ ভাই মোঁচ ছাড়া আর জুলফি দেয়া।
২) নির্জন সাক্ষর বুড়া হইলে।
৩) অনিকেতদা সুজন্দারে দেইখা অবাক হয়ে তাকায় আছে।
৪) নজ্রুল ভাইর গাল আরো ফুলিয়ে স্কেচ করা।
৫) কনফুসিয়াস বাচ্চা কাচ্চা হবার পর।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

নাশতারান এর ছবি

কনফুসিয়াস বাচ্চা কাচ্চা হবার পর।

ক্যাম্নেকী?

গভীর চিন্তায় ফেলে দিলেন। চিন্তিত

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

বর্ষা এর ছবি

কেনো নয়? হাফ জিনতো তাঁর!!! হাসি তিরিশের পর অনেকের চেহারা প্রস্থে বাড়ে।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

সুজন চৌধুরী এর ছবি
তাসনীম এর ছবি

এইটা ব্যারিস্টার নাজমুল হুদা না তো? হাসি

+++++++++++++++++++++++++++++++++++++
মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না?

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

মশাল [অতিথি] এর ছবি

এইটা নজমুল আলবাব।

সুজন চৌধুরী এর ছবি
মশাল [অতিথি] এর ছবি

সুজন্দা,
আমি মশাল। সচলায়তনে নিজেকে চেনাতে এর থেকে বেশি কিছু আমার কাছে নাই। তবে সচলাড্ডার একটা পোস্টে নজমুল আলবাব'র ছবি দেখেছিলাম মাইক হাতে কিছু একটা বলছিলেন।

নজমুল আলবাব এর ছবি

মশাল জ্বালায় এই সত্যই বুঝি জান্তে পাল্লেন?!!

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সুজন চৌধুরী এর ছবি
রেনেট এর ছবি

কুইজের রেজাল্ট দিবেন কবে?
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শরতশিশির এর ছবি

অরূপ কি? কিন্তু অরূপের তো জুলফি নেই, না? হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

সুজন চৌধুরী এর ছবি
_প্রজাপতি এর ছবি

এই সাসপেন্স কত ঘটিকায় শেষ হবে ? অপেক্ষায় রইলাম
-------------------------------------------------------
ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

সুজন চৌধুরী এর ছবি

হাহহাহাহা ! আমি দারুণ মজা পাইছি! সবার মন্তব্যে, সবাইরে অনেক অনেক ধন্যবাদ।
যার ছবি তার বউয়ের ভয়ে নামটা আর প্রকাশ করলাম না!!
king ku

তবে ইনিই আমাদের গোয়েন্দা ঝাকানাকার সেই বিখ্যাত দারোগা কিংকর্তব্যবিমুঢ়!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

নজমুল আলবাব এর ছবি

যার ছবি, তার বউও কি সচল??? !!! চিন্তিত

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সুজন চৌধুরী এর ছবি
নজমুল আলবাব এর ছবি

আমি কি ডরামু? চিন্তিত

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

নাশতারান এর ছবি

Smiley

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি
নাশতারান এর ছবি

চোখ কচলায় দেক্লাম। আইজকাইল চউক্ষে ভালো দেহিনা!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লুৎফুল আরেফীন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

লুৎফুল আরেফীন এর ছবি

লুৎফুল আরেফীন

আমার মনে হয় না, তবে কে যেন ছবি পোস্টাইল, ছবিটার মতোই লাগে!
হাসি

বর্ষা এর ছবি

থেংকু ভাইজান, আমি সহমত।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

মামুন হক এর ছবি

আমার মনে হয় এইটা আমাদের পুতুল ভাই হাসি

সুমন চৌধুরী এর ছবি

ও আবার জুলফিকার হৈল কবে??



অজ্ঞাতবাস

মেহবুবা জুবায়ের এর ছবি

--------------------------------------------------------------------------------এইটা ধুসর গোধূলি! ওকে আমি কল্পনায় এই রকমই দেখি।

--------------------------------------------------------------------------------

সুজন চৌধুরী এর ছবি

হাহহাহা ! দারুণ বলছেন!
ধন্যবাদ ভাবী, খুবই খুশি হলাম আপনার মন্তব্য দেখে।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

জি.এম.তানিম এর ছবি

সুজন্দা এই এক ছবিতে যেই পরিমাণ বিতর্কের জন্ম দিলেন, সব পুরুষ্ট পুরুষ সচলই মনে হয় একবার আয়নার নিজের চেহারা দেখে মিলিয়ে নিলেন।
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সুজন চৌধুরী এর ছবি

হো হোহোহোহোহোহো!!! হাহহাহাহা! এতো মজা হবে বুঝতে পারি নাই।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

আনিস মাহমুদ এর ছবি

আমি মোটামুটি শিওর যে, এইটা আমি না।

.......................................................................................
Simply joking around...

.......................................................................................
Simply joking around...

নীড় সন্ধানী এর ছবি

আমি তো ভাবছিলাম ........মা.মু
মন খারাপ

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ক্লিফ হ্যাঙ্গারটা বেশি ল্যান্দি হয়া যাইতেছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

নজরুল ভাইয়ের সাথে একমত। আমিও চোখ রাখতেসি, এইটা কার ছবি জানার জন্য। কিন্তু এখনও দেখি বিষয়টা ঝুলতেসে মন খারাপ

শরতশিশির এর ছবি

দেখো, এইটা দ্রোহী ভাই নাকি! তোমরা অবশ্য আরও ভাল বলতে পারবা। হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

অতন্দ্র প্রহরী এর ছবি

দ্রোহী ভাই হওয়ার কথা না। অপু (আলবাব) ভাই হইলেও হইতে পারেন। অথবা লুৎফুল ভাই। কিন্তু পুরাপুরি ঠিক যায় না তাঁদের সাথেও! চিন্তিত

শরতশিশির এর ছবি

আচ্ছা, সুমন রহমান দেখতে কি রকম? আই হ্যাভ নো আইডিয়া!

আমার কাছে কিছুটা মোহাম্মদ মাহ্‌ফুজুল্লাহ-এর মতোও লাগলো। অথবা, এনায়েতুল্লাহ খান। এঁনাদের জুলফি আছে/ ছিল। কী জানি!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

অতন্দ্র প্রহরী এর ছবি

সুমন রহমান দেখতে কেমন, আমি জানি না। তবে এই চিন্তাটা আমার মাথাতেও যে একদমই আসে নাই, তা বলবো না। হাসি

ধুসর গোধূলি এর ছবি
শরতশিশির এর ছবি

হে, হে, হে! চোখ টিপি

এটা আপনি না তো, না? মেহবুবা ভাবী কাল্কে আমাকে ফোনে তাই বলেছিলেন কিন্তু! চোখ টিপি দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

সুজন চৌধুরী এর ছবি

ভাই শরতশিশির, দ্দীণুর মতো ১টা বিখাউজ লোকের খোমা এতো যত্ন নিয়া
আকুম বইলা মনে হইলো আপনার!?


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

শরতশিশির এর ছবি

হা, হা, হা! না, কিন্তু স্পেকুলেট করতে দোষ কি! আমি তো ওনার ছবি দেখিনি, তাই।

আর দোষ তো আপনার পুরা। আপনার জন্য এখনও আমরা যেইভাবে পাজল মেলাবার চেষ্টা করে যাচ্ছি, আর কি!

এই বার ছাড়েন আপনে, বলেন কে এই ব্যক্তি? বহুত হইসে, আর না! চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

নাশতারান এর ছবি

আমি গতকাল শেষমেষ ধরে নিয়েছিলাম এটা আসলে নির্দিষ্ট একজনের ছবি না। সুজন্দা দারোগা কিংকর্তব্যবিমুঢ়ের গোঁফ, টুপি সরিয়ে, চশমা ঝুলিয়ে সবার চোখে ধুলো দিচ্ছেন। কিন্তু সবাই দেখছি এখনো মাথা চুলকাচ্ছেন। ক্যাম্নেকী? Smiley

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি

হেহেহে!
আসলে নামটা কয়েকবার বেশ কয়েকজনই এরমধ্যে বলে ফেলেছেন!
এমনকি আমি নিজেও বলেছি ইশারায় ছাপাখানার কালির কথা বলে!
বুনোহাস বলেছেন ঘটক আলুভাই!
কিংকুদা তো বদরু খাঁর মতো প্রমাণ উপস্থাপন করে বলেছেন এটা আমি না!
তবে সবচেয়ে বিভ্রান্ত ছিলেন আমাদের মামুদা!
এছাড়াও গোল চেহারার অধিকারী অনেকেই আয়না ঘোলা করেছেন !
এবং শেষে এসে যা বুঝলাম ইশারাটা ছিলো জুলফিতে! এটা অবশ্য ভিক্টিম নিজেই বলেছেন!
আসলে আমি আর হিমু গভীর মনোযোগ দিয়ে কিংকু চৌধুরী দেখতে কেমন হওয়া উচিৎ তাই হাতরাচ্ছিলাম, নানা রকম পারমুটেশান-কম্বিনেশানে উৎপত্ত ঘটে নজমুল আলবাবের !
albab2
১টা ফটো ছিলো আমার কাছে ... সেটাকে ফুটোস্কোপে ফেলতেই ঐরকম হয়ে গেলো! ছিলো রুমাল হয়ে গেলো বিড়াল!

সবাইকে অনেক অনেক ধন্যবাদ এই উত্তেজনা ধরে রাখার জন্য এবং বিচিত্র মন্তব্যে পোস্টাকে ভোরে দেয়ার জন্য!
আমি পরের ভিক্টিম খুজতে গেলাম....


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

শরতশিশির এর ছবি

হায়, হায়! বেচারা! এইরকম ইনোসেন্ট চেহারার লোককে এইভাবে ভিক্টিমাইজ করা! দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

নাশতারান এর ছবি

খোঁজা লাগবে কেন? আমি আছি না? দেঁতো হাসি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।