যেভাবে আমি বিবাহিত হইলাম

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ১৬/১২/২০১১ - ১০:২৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

১.
মা কইল, তারা শুধু ছেলের লেখাপড়া টা চায় আর কিছু না।
আমি কইলাম, পড়াশুনা বিক্রি করিনা।
মা কইল, পড়াশুনা কি নিজের জন্য?
আমি কইলাম, না। পরকে বিলাইয়া দেওয়ার জন্য, নিজের পড়শুনা জাহির কইরা বিক্রির জন্য না। অন্ধজনে দেহ আলো। Let there be light.
মা কইল, ওরাও তো পর।
আমি কইলাম, তাইলে আপন হইতে চায় কেন?
শোনো ছেলের কথা। তাই বলে কি বিয়ে করবি না?
করব। তবে তারে না যে স্বাধীনতা দিবস আর বিজয় দিবস কি আর কবে জানে না। আকাইম্মা ইংলিশ মিডিয়াম আর প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়ে যারা পোশাকি স্মার্ট হইতে চেষ্টা করে তারা সবার আগে বাদ।
আচ্ছা, মানলাম সামিয়া ইংলিশ মিডিয়ামে পড়া মেয়ে। কিন্তু মেয়েটার আদব কায়দা কিন্তু ভাল।
তোমারে ত সালাম করল না। হাই আন্টি দিয়া চালায়া দিল।
এখনকার ছেলে মেয়েরা এরকম একটু হয়ই। এত্তসব ধরতে হয় না। আচ্ছা যা তোর যখন পছন্দ না সামিয়া বাদ। রিনতু কে কেমন লাগে? ও তো আর ইংলিশ মিডিয়ামে পড়া না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মেয়ে। স্বাধীনতা দিবস বিজয় দিবস কি তোর চেয়ে ভাল জানে।
সে মেয়ে তো আমাকে ফোন করে বলেছে তার এক ছেলের সাথে প্রেম আছে। আমি কি ভাবে এগোই?
এখনকার ছেলে মেয়েদের এসব একটু আধটু থাকেই, বিয়ের পরে ঠিক হয়ে যায়। এতসব ধরতে হয় না।
কিন্তু সেই মেয়ে ত বলেছে আমি যদি বিয়ে করতে চাই সে তার পছন্দের ছেলের সাথে চলে যাবে।
কি মুশকিল। আচ্ছা তোর পলি খালার মেয়ে জলি কে তোর কেমন লাগে?
আম্মা বল কি তুমি? তোমার চশমার পাওয়ার কি আবার বাড়ছে নাকি? ওই মেয়ে তো আমাকে কোলে নিয়ে ঘুরতে পারবে। হাইহিল পড়লে আমাকে তো হাটুর নীচে পড়ে থাকতে হবে। আমি ৫-৬, আর ওই মেয়ে না হলেও ৫-৮ হবে।
যা বাবা তোদের সাথে আর পারি না।
-----------------------------------------------------------

২.
বাবা কইল, কি করছ আজকাল?
আমি কইলাম, জ্বি, আগের চাকরিতেই আছি।
সেটা আমি এবং আমরা ভাল করেই জানি। জানতে চাচ্ছি বাইরে যাওয়ার চিন্তা ভাবনা কিছু আছে?
বাইরে যাব কেন? ঘুরতে যাইতে পারি। ঘুরতে যাইতে মুঞ্চায়, তারেক অণু হইতে মুঞ্চায়।
তারেক কে? তোমার বন্ধু? নামের শেষে অণু পরমাণু এইসব কি? যত্তসব। ঘুরতে যেতে বলছি না। বলছি তোমার এম এস টা এখনো করা হলোনা, শুধু ব্যাচেলর নিয়ে ব্যাচেলর হয়ে বসে থাকবে নাকি?
জ্বি, তাই ত ইচ্ছা।
হোয়াট? রাস্কেল। বিয়ের বয়স পেরিয়ে যাচ্ছে সে খেয়াল আছে? আমাদের সোবহান সাহেব বলছিলেন তার ভাগ্নি এবার অনার্স সেকেন্ড ইয়ারে পড়ছে জাহাংগীর নগরে, এনথ্রোপলজি না কি একটা যেন। একবার কথা বলে দেখ, কি বল?
বাবা আমি কি পিচাশ?
হোয়াট?
না মানে বলছিলাম আমার ৩০ পার হয়েছে সেই কবে এখন অনার্স সেকেন্ড ইয়ারের বাচ্চা একটা মেয়েকে কিভাবে... মানে বুঝতে ই তো পারছেন।
না, বুঝতে পারছি না। তোমাদের ভাইবোন দেরকে আমি বুঝিনা। এক একজন মহা বেলাল। তা কি ভাবছ? তোমার জন্য তো তোমার ছোটটা সিরিয়ালে দাড়িয়ে আছে।
দেখি বাবা।
সপ্তাহ দুই আগে ফারুক সাহেবের মেয়ের বায়োডাটা দিয়েছিলাম পড়েছ?
জ্বী।
ফোন করতে বলেছিলাম করেছিলে?
জ্বী। অনেক সুন্দর করে গালি দিলেন।
কেন? তুমি কি করেছিলে? তুমি আমার নাম বলনি?
আমি শুধু বলেছিলাম আপনার সাথে একটু কথা বলতে পারি? আপনার নাম বলার তো সুযোগই পেলাম না।
যাও আমার সামনে থেকে।
------------------------------------------------------------

৩.
বড়ভাই কইল, তোর অফিস কেমন চলছে?
আমি কইলাম, ভাল। মাশাল্লাহ ভাল।
নীনা ফোন করেছিল তোকে?
হুম।
কথা বলে কেমন লাগল?
ভাইয়া, তোমার শালী কি যাত্রাদলে পার্ট করে? এমন প্যাচিয়ে কথা বলে আমি তো বুঝতেই পারলাম না এইটা কি বাংলাদেশি মেয়ে না বিদেশি?
আরে দূর বোকা। ও তো আর জে। রেডিও জকি। বাংলাদেশের মেয়েরা এখন এভাবেই কথা বলে। ওরাই এখন স্ট্যান্ডার্ড টা ঠিক করে দেয়।
ভাইয়া নীনার সাথে মানে বুঝইতো, আমার জন্য একটু বিপদসংকুল।
আচ্ছা ঠিক আছে। তোর ভাবির সাথে একটু দেখা করিস। কি জানি বলবে তোকে।
ওকে।
--------------------------------

ভাবী কিছু বলবা?
আরে তোমার তো দেখাই পাওয়া যায় না।
আরে ভাবী কি যে কও, আমি তো অফিস শেষে বাসায়ই থাকি সারাদিন। শুধু শনি, সোম,বুধ,বৃহস্পতি তে আড্ডা দেই একটু টিএসসি তে।
হুম পালিয়ে থাকার ফন্দি। রিয়া কে আমার সাথে দেখা করতে বলো তো?
রিয়া কে? রিয়া সেন?নাকি ঐশ্বরিয়া?
উহু আমার সাথে চালাকি করবেনা। পাশের ফ্লাটের রিয়া সুলতানা। যাও এখুনি যাও।
-----------------------------------------------------------------

৪.
রিয়া বাসায় আছে, আন্টি?
হ্যা। তুমি ড্রয়িংরুমে বস, আমি ডেকে দিচ্ছি। তোমার বাবা মা এসেছিলেন একটু আগে মাত্রই গেলেন।
তাই নাকি?
হ্যা। তা বাবা তোমরা থাকবে কোথায় কিছু ঠিক করেছ?
জ্বি, মানে মানে কি বলছেন আমি ঠিক বুঝলাম না।
আচ্ছা বাবা আমি রিয়াকে পাঠিয়ে দিচ্ছি, তোমরা গল্প কর।
-----------------------

হাই রিয়া।
ভাল আছেন? আঙ্কেল আন্টি মাত্রই গেলেন, এতটুকু তোর সইলনা?
মানে? কিছু বুঝলাম না।
থাক, আর ন্যাকা সাজতে হবে না। এই আপনি কিন্তু আমার সাথে বোরিং আলাপ করতে পারবেন না। আমরা অনেক রোমান্স করব। আর হানিমুনে যাব বালি, ঠিক আছে?
কিসের হানিমুন? কি কও তুমি এইগুলা।
উপায় নাই গোলাম হোসেন, আপনার আমার শুভ বিবাহ আগামী মাসে। আঙ্কেল আন্টি মাত্রই দিনক্ষণ ঠিক করে গেলেন। এত্ত ছিল আপনার মনে তাহলে আমাকে জানালেন না কেন? আপনি তো জানতেনই আমার কারো সাথে আফেয়ার নেই।
আমি কি পাগল হব?
আর বেশী দেরি নেই।
---------------------------------------------------------------------------------

৫.
ছোট ভাই কইল, ভাইয়া কিছু বুঝলা?
আমি কইলাম, কি বুঝুম?
কিছু চেঞ্জ টের পাও নাই?
হ। বুঝলাম না আমার মতামত ছাড়াই সবাই দেখি রিয়ার সাথে আমার বিয়ে ঠিকঠাক করে ফেলেছে। কেউ আমি রাজি কিনা এইটা জিজ্ঞেস পর্যন্ত করল না?
তুমি ত রাজি আছই। তাই তোমার হয়ে আমি ই সম্মতিটা দিয়ে দিয়েছি।
কস কি?
হুমম। দেখ ভাইয়া আজকে তোমার বয়স ৩০ বছর ৯ মাস ২৬ দিন। তোমার যেভাবে চলছে তাতে ৪০ ক্রস না করলে তুমি বিয়ে করতে পারবে বলে আমার মনে হয় না। তার মানে তখন আমার বয়স হবে ৩৫। আমার পক্ষে এতদিন বসে থাকা সম্ভব না। জুই এর বাসা থেকে বিয়ের জন্য চাপ দিচ্ছে। আর তুমি বিয়ে না করলে তো আমি করতে পারছি না।
তাই বলে আমাকে না জানিয়ে আমার বিয়ে ঠিক করে ফেলা এইসব কি?
তুমি কি রাজি না? রাজি না থাকলে বল আমি কথা বলে আসি। বিয়ে ভাঙ্গা আজকালকার দিলে কোন ব্যাপার না।
না তা না। মুরুব্বিরা একটা জিনিস ঠিক করেছেন এইটা ভেঙ্গে দেয়া ঠিক হবে না।
ভাইয়া, তুমি এতটা সামাজিক এটা আমাকে বিশ্বাস করাতে পারবে না। আমি দেখেছি রিয়া আপু যখন ভার্সিটিতে যায় তুমি বারান্দায় গিয়ে দাড়াও। যত যাই হোক তোমার এই জিনিস টা কিন্তু কখনো মিস হয় না। তাই আমি আব্বু আম্মুকে গিয়ে বলেছি তুমি পাশের ফ্লাটের রিয়া আপুকে পছন্দ কর, বিয়ে করতে চাও। তুমি এটা নিজে না বলে আমাকে বলতে বলেছ। আব্বু আম্মু তোমার বিয়ে নিয়ে এতটা পেরেশানি তে ছিল যে তুমি যে কাউকে বিয়ে করবে বললেই ওনারা রাজি হতেন।
দেখ তুই কিন্তু বেশী পাকামো করছিস।
ভাইয়া, খামন ম্যান। বিনিময়ে তুমি আমার বিয়ের ঘটকালি করে দেবে, ঠিক আছে?
অক্কে ম্যান।
--------------------------------------------------------------------------------------------------------------------------------------

শ্যামল
ayon99eএটyahoo.com


মন্তব্য

উচ্ছলা এর ছবি

কংগ্র্যাচুলেশান্স ! গিট্টু তাইলে ফাইনালি লাগছে দেঁতো হাসি

কাহিনী মজা হইছে।

শ্যামল এর ছবি

এইডা মিছা। মন খারাপ

তানিম এহসান এর ছবি

আসল মজাটা এখানে পেলাম - ‘এইডা মিছা’ -- হাহাহাহাহাহা ....

র‍্যান্ডম পাঠক এর ছবি

পড়ে একটু হেসে ফেললাম (গুড়)

রুমঝুম ১ এর ছবি

মজার ঘটনা...নিজের জীবনের নাকি?

শ্যামল এর ছবি

এই গল্পের সাথে জিবীত,মৃত বা বিবাহিত কারো সম্পর্ক নাই, যদি কেউ কারো সাথে মিল পান তা কাউয়ার তাল বলে জানবেন।
হাসি

সেলিম রেজা এর ছবি

ভালো লেগেছে

নিটোল এর ছবি

হাসি

_________________
[খোমাখাতা]

তাপস শর্মা এর ছবি

যাক। অইছে তাইলে... হাসি । কাহিনিটা সুইট লাগছে।

চরম উদাস এর ছবি

হাসি

অনার্য সঙ্গীত এর ছবি

আপনি দারুণ লেখেন। কীবোর্ডের উপর ঝাঁপায়া পড়েন। আরো লেখা চাই হাসি

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

তৌফিক জোয়ার্দার এর ছবি

ভাই আমার বয়সও ৩০ বছর ৯ মাস ২৬ দিন (I mean, কাছাকাছি)। একই টাইপ কাহিনীর মধ্য দিয়ে যাচ্ছি। শুধু ছোট ভাই নাই দেখে.... ইয়ে, মানে...

রাজিব মোস্তাফিজ এর ছবি

খামন ম্যান, তোর বন্ধুরা আছে -- এত চিন্তাইস না হাসি

----------------------------------------------------------------------------
একশজন খাঁটি মানুষ দিয়ে একটা দেশ পাল্টে দেয়া যায়।তাই কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করতে হয় না--চেষ্টা করতে হয় খাঁটি হওয়ার!!

তৌফিক জোয়ার্দার এর ছবি

চলুক দেঁতো হাসি

তারেক অণু এর ছবি

এই সমস্ত ভেজালের মধ্যে আমাকে টানা কেন ভাই !
NOT ALL MEN ARE FOOL , SOME ARE BACHELORS

তাপস শর্মা এর ছবি

বস পাল্টাইতে সময় লাগেনা। ব্যাচেলার থেইক্কা চেলার হইতে সময় লাগেনা, কোন সময় যে কী অইয়া যায়, তা কিন্তু বলা মুশকিল চোখ টিপি

উচ্ছলা এর ছবি

বেশি ঢঙ দেখায়োনা, অণু। বাঙ্গালী ঘরে জন্ম, সুপ্রাচীন ঐতিহ্য ধরে রাখতে বিয়ে তোমাকে করতেই হবে। দুই-চার বছর পরেই দেখবে মা এমন ইমোশনাল-অত্যাচার, ব্ল্যাকমেইলিং শুরু করেছেন যে তুমি ধপাস করে বিয়ে বসতে বাধ্য হবে হাসি

তারেক অণু এর ছবি

হা হা , হো হো। বাংলাদেশেও এমন মানুষ অনেক আছে, কিন্তু তোমার ঘটনা কি, মনে হচ্ছে গায়ের রঙ বাদামি হয়ে গেছে দুশ্চিন্তায়!

তাপস শর্মা এর ছবি

কয় কী চিন্তিত

শ্যামল এর ছবি

আপনেরে বালা পাই,
আপনের বালা চাই
আপনার কি পাত্রী চাই?
নাই নাই নাই নাই।

রু(অতিথি) এর ছবি

অণু আপনাকে দেখে আসলেই ভরসা পাই। অনেকদিনের ইচ্ছা একটা চির কুমার সংঘ খুলবো। আপনাকে অনারারী সদস্য করে নিব।

পথিক পরাণ এর ছবি

হহ্‌... অণুদা... শ্যাষের দলে কইলাম আম্রাও কেউ কেউ আছি...

----------------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ...

জিজ্ঞাসু এর ছবি

সুন্দর সাবলীল লেখা।

___________________
সহজ কথা যায়না বলা সহজে

ত্রিমাত্রিক কবি এর ছবি

চমৎকার ... সাবলীল লেখা চলুক
... ... শব্দটা মনে হয় 'পিশাচ' ... ...

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

শ্যামল এর ছবি

থ্যাঙ্কু...।
ধ্বনি বিপর্যয় টা ইচ্ছাকৃত, কথ্য রুপ দেয়ার জন্য।

guest_writer এর ছবি

লোকজন চিরকুমার সভায় নাম লিখায় কুমারত্ব ঘুচানোর জন্য।

ধুসর গোধূলি এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

তারেক কে? তোমার বন্ধু? নামের শেষে অণু পরমাণু এইসব কি? যত্তসব।

গড়াগড়ি দিয়া হাসি

সাফি এর ছবি

আমি পড়তে পড়তে ভাবছিলাম চরম উদাস ভাইয়ের লেখা। সেই মানের হয়েছে বলা যায় প্রায়। নিয়মিত লিখুন।

সচলে স্বাগতম

আর পারলে তারেক অণুরে বিয়া দিয়া দেন।

শ্যামল এর ছবি

চরম উদাস গুরু, আমার মাত্র শুরু।
ওনার ডেথ ইজ বিউটিফুল সচলে আমার পড়া অন্যতম সেরা লেখা।
ধন্যবাদ। ভাল থাকবেন।

নিভৃত_সহচর এর ছবি

লেখাটা ভালো লাগলো। আরো লেখেন।
সবাই খালি তারেক অণুর জন্য পাত্রী দেখতে চায়; আরে, উনি কি এমনি এমনি দুনিয়া ঘুরে বেড়াচ্ছেন? খাইছে এর চেয়ে প্রাচীন ব্যাচেলর ধূগোদার আগে গতি হওয়া উচিত।

রু(অতিথি) এর ছবি

গল্প ভালো হয়েছে। এইটাকে গল্পই রাখেন প্লিজ, সত্যি বানায়েন না।

রিসালাত বারী এর ছবি

শ্যামল ভাই, আপনারে চিঞ্ছি মেইল আইডি দেইখা দেঁতো হাসি

লেখা জটিল হইছে। আগের লেখা থাকলে লিঙ্ক দেন।

শ্যামল এর ছবি

প্রদীপ,

এই লও।

স্কাউটিংয়ের দিনগুলিতে প্রেমঃ
http://www.sachalayatan.com/guest_writer/42217
http://www.sachalayatan.com/guest_writer/42284

প্রাইমারি স্কুলের দিনগুলিতে প্রেমঃ
http://www.xn--p5b4amf0ae7bxcpb4n.net/guest_writer/34120
http://www.sachalayatan.com/guest_writer/34175

উড়াউড়ি
http://www.sachalayatan.com/guest_writer/35170

যা পড়ছিঃ ডিসেপশন পয়েন্ট-ড্যান ব্রাউন

http://www.sachalayatan.com/guest_writer/42398

ক্রিকেটবোদ্ধা চাইনা দেশপ্রেমিক চাই
http://www.sachalayatan.com/guest_writer/37721

নীড় সন্ধানী এর ছবি

আগাগোড়া উপভোগ্য একটা প্যাচাল। কেবল একটা কথা বলি।
শেষ লাইনটা বাদ দিলে মনে হয় আরো চমৎকার লাগতো। হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

শ্যামল এর ছবি

অক্কে।

shafi.m এর ছবি

(বাংলায়)

শাফি

shafi.m এর ছবি

ধুর, কি ইমো দিতে চাইলাম আর কি আস্লো? দিতে চাইছিলাম এইটা গড়াগড়ি দিয়া হাসি

শাফি।

habachele এর ছবি

খ্যামন ম্যান! বিয়া নিয়া এত টেনশন নিয়া কি লাভ? যা হওয়ার তা হবেই...
আর লেখাটা খুব ভাল হইসে।
গুল্লি

আমি শিপলু এর ছবি

হাততালি

ফারুক হাসান এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
জটিল হৈছে দোস্ত!!! তারপর, বিয়ার পর কি হৈল?

শ্যামল এর ছবি

তারপর আর কি আমি বিবাহিত হইয়া গেলাম।

ফারুক হাসান এর ছবি

মানে দ্বিতীয় বিয়া! ভাবী জানে? চোখ টিপি

শ্যামল এর ছবি

এই গল্পের সাথে জিবীত,মৃত বা বিবাহিত কারো সম্পর্ক নাই, যদি কেউ কারো সাথে মিল পান তা কাউয়ার তাল বলে জানবেন। হাসি

নির্ঝরা শ্রাবণ এর ছবি

অসাধারণ,
চালিয়ে যান, বিয়ে তো হইল......... এখন কি বাবা হয়ার গল্প শুনব দেঁতো হাসি

প্রৌঢ় ভাবনা এর ছবি

ভাল লেগেছে।

আমীর এর ছবি

শ্যামল ভাই......... গুরু খন্ড পুরা, সেরাম মজা!

শ্যামল এর ছবি

কর্পোরেট আমির তোমারে থ্যাঙ্কু।

কাজি মামুন এর ছবি

পড়ে খুব মজা পেলাম। আপনি চিরচেনা পারিবারিক কথোপকথনের মধ্যেও রম্যরস ঢেলে দিলেন! আপনার জন্য শুভেচ্ছা।

অরফিয়াস এর ছবি

আমার বন্ধু বান্ধবদের কারো কারো বিয়ে হয়ে গেছে, কারো বাচ্চা-কাচ্চা আছে, আর অনেকেই লাইনে আছে, আগামী বছরেই এরাও ধুম ধাম সহকারে বসে পড়বে, এক বন্ধু আজকেই উপদেশ দিলো, বিয়েটা নাকি তাড়াতাড়ি করা ভালো কাজ, ইয়ে, মানে... সারাজীবন ভবঘুরে থাকার প্ল্যান করছিলাম..... কি সমস্যা !!

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

সুমাদ্রি এর ছবি

ভবঘুরে হওয়ার জন্য " মমিন দমন " পদ্ধতি রপ্ত করতে হবে ভাইডি ভালু করে, নইলে "--- -- নাহি হইব নারীর দ্বারস্থ " বলিয়া সারাজীবন দ্বিতীয় এবং অতীব জনপ্রিয় প্রাগৈতিহাসিক কাল থেকে চলিয়ে আসা বিকল্পের উপরই ভরসা রাখিতে হইবে।

অরফিয়াস এর ছবি

কেন ভাইটি ভবঘুরেদের কি ভবঘুরেনী জোটে না?? চোখ টিপি

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

জুয়েল দেব এর ছবি

আপনি মারফতি লাইন ধরলেন ক্যান বুঝতে পারলাম না! আমার কিন্তু বিবাহ করতে ব্যাপক মুঞ্চায়। হা হা হা...অসম্ভব ভালো লিখেছেন। অনেকদিন মনে রাখার মত।

দ্রোহী এর ছবি

আপনি ভাই দুর্দান্ত রসিক!

গল্প (আপনার জীবনীও হতে পারে) পড়ে দারুণ মজা পেলাম! তা রিয়া ভাবী মারে-টারে ? চোখ টিপি

শ্যামল এর ছবি

গল্প ই।
রিয়া মারে না, ভাবী মারে-তয় শুধুই পকেট।
ভাল থাকবেন।

রাজিব মোস্তাফিজ এর ছবি

চলুক । লেখাটা অনেক মজার হয়েছে এটা যে গতকাল বলি নাই সেইটা আজকে মনে পড়ল !

----------------------------------------------------------------------------
একশজন খাঁটি মানুষ দিয়ে একটা দেশ পাল্টে দেয়া যায়।তাই কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করতে হয় না--চেষ্টা করতে হয় খাঁটি হওয়ার!!

শ্যামল এর ছবি

ধন্যবাদ আপনাকে পড়ার জন্য।

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

আপ্নে মিয়া রসিক আছেন। লিখতে থাকুন।
Bubblegum

বিড়ি এর ছবি

ঈশ একটা ছোট ভাই থাকতো

তারানা_শব্দ এর ছবি

বিয়ে একটি মাঝেলা... আই মিন ঝামেলা!! লইজ্জা লাগে

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

সুহান রিজওয়ান এর ছবি

যা বাব্বা !! আরেকটা গোপালভাঁড় পাইলাম গুরু গুরু

তারাপ কোয়াস এর ছবি

"পুরুষ মানুষ দুপ্রকার: জীবিত আর বিবাহিত"। লেখা পড়ে মজা পেলাম।


love the life you live. live the life you love.

গৃহবাসী বাঊল এর ছবি

প্রাগৈতিহাসিক ধারণা নিয়া বইসা থাকলে হইবো বস? দিন বদলাইছে না? পুরুষ মানুষ এখন তিন প্রকার।
১। জীবিত; উদাঃ আমি
২। বিবাহিত; উদাঃ দ্রোহী ভাই
৩। অতিবাহিত; উদাঃ ধুগোদা, হিম্ভাই

তারাপ কোয়াস এর ছবি

হো হো হো


love the life you live. live the life you love.

আলভী মাহমুদ এর ছবি

"অতিবাহিত" - গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি

মইরা যামু রে!!এইরকম কিছু পোস্ট বুকমার্ক কইরা রাখতে হইব রাত ৪টায় হাহা কইরা হাসার জন্য!ভাল্লাগসে অনেক,ধন্যবাদ হাসি

বিবর্ন সময় এর ছবি

কিছু কারনে আজ মন খারাপ লাগছিলো...মন খারাপ ভাব নিয়ে নেটে এখানে সেখানে ঘুরতে ঘুরতে সচলে এসে আপনার এই পোষ্ট টা পড়ে মন অনেকটা ভালো হয়ে গেলো!!

হায় হায় আমার বয়সও তো ৩০ ছুঁই ছুঁই...কোন আশা তো দেখতে পাচ্ছিনা!! মন খারাপ
অসাধারণ লিখেছেন! চলুক!! হাসি

-
বিবর্ন সময়

তানিম এহসান এর ছবি

ভালো লেগেছে .. আরো লিখুন।

ওয়ারেশ এর ছবি

ভাল লাগল...

সাদরিল এর ছবি

দারুন।

বৃষ্টির রঙ এর ছবি

হো হো হো হো হো হো

নিঃসঙ্গ পৃথিবী এর ছবি

হা হা হা , জোস কাহিনী।
গড়াগড়ি দিয়া হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।