এইখানে কেক এবং কুকের বুকিং নেওয়া চলছে...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: শুক্র, ২৩/০৪/২০১০ - ১:৪৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

১. ক)
আমি জীবনে পয়লা যে ব্লগটা লিখলাম অনেক ভীড়ু ভীড়ু মনে... লেখার শেষে আরো ভীড়ুতা নিয়ে বসে থাকলাম, দুরু দুরু ভাবি কেউ কি পড়বে আমার লেখা?

কিন্তু আমাকে আশ্চর্য করে দিয়ে একজন কালো চশমা পরা সুদর্শন ব্যক্তি মন্তব্য করেন

আপনার লেখায় মন্তব্য করতেই লগইন করলাম। অসাধারন লিখেছেন।

আমার মনডা চাইলো লোকটারে আমি বান্ধায়া রাখি।
তারে আমি বান্ধায়া বা বেঁধে রাখতে পারি নাই, কিন্তু সেই অনুভূতিটা জীবনেও ভোলা সম্ভব না। সেই লোকটার নাম এস এম মাহবুব মুর্শেদ

১.খ)
তখন প্রথম প্রথম ইন্টারনেটে বাংলা লেখা শিখতেছি। ইউনিকোড খায় না মাথায় দেই তাই জানি না। বিজয়ে লিখি, ব্লগে পারি না। তখন টুটুল ভাই দিলো একটা কনভার্টার। কইলো বিজয়ে লিখে এখানে ঢুকায়া দিবেন একটা ঘুঁটা। দেখবেন সব ফকফকা। আমি তাই করলাম। এবং হা কইরা তাকায়া তাকায়া দেখলাম হয়ে গেলো। এও সম্ভব! এইটা নিশ্চয়ই কোনো নিউটন ফিউটন টাইপ কেউ বানাইছে।
ও মা, তাকায়া দেখি এইটার বানানেওয়ালা এস এম মাহবুব মুর্শেদ আর অরূপ নামের দুইজন। আমার মনে হইলো এইবার এই দুইজনরেই বান্ধায়া রাখতে হইবো।

১.গ)
ব্লগ একটা ফালতু জায়গা। এখানে লোকজন খালি ফাউল কথা কয়, টাইম নষ্ট করতে রাজী না বিধায় ইতোমধ্যে ব্লগ ছাড়ছি।
এরমধ্যে খবর পাইলাম একটা ভালো ব্লগ বানানো হইতেছে, সেখানে যেন লিখি, এটা ভালো হবে। আগেরটার মতো ফাউল না।

কিন্তু তখন আমার চূড়ান্ত ব্যস্ততা। দম ফেলার টাইম নাই। বউয়ের ছাও হবে, কে কারে সামলায়? তাছাড়া বাড়িতেও নেট নাই।

নিধি জন্মাইলো, তার মাসখানেক পরে যখন একটু ফুরসত পাইলাম দম ফালানোর। তখন ঢাকার এক ব্লগাড্ডা, যেটা মূলত সচলাড্ডা, সেখানে দাওয়াত হইলো। সচলায়তন তখন মাত্র হইছে, কিন্তু আমি তখনো সচল না। এইটা কী তাও জানি না।

তখন অতিথি লেখকের সিস্টেম ছিলো না। কোনো সচল আরেকজনের নামে রেফার করলে, আর তারে নিরাপদ মনে হইলে তারে সচল করা হইতো।

তো সেই আড্ডার পরদিন আমার নাম পাঠানো হইলো সচল দপ্তরে। আর আমারে কইলো মেইলের অপেক্ষায় বসে থাকতে। আমি বসে থাকলাম। কিন্তু মেইল আর আসে না। মিজাজ খ্রাপ। টুটুল ভাই একটা মেইল এড্রেস দিয়া কইলো এইখানে একটা মেইল করেন। করলাম, আর হয়ে গেলাম সচল। মেইল যারে করছিলাম, সেই লোকটার নামও এস এম মাহবুব মুর্শেদ!

১.ঘ)
আমার ব্লগ জীবনের সবকিছুরই পয়লা জায়গাটায় বসে আছে এই লোকটা। এনার জন্মদিনে যদি আমি একটা শুভেচ্ছা না জানাই, তাইলে কেম্নে কী? তার উপরে তিনি আবার মিরপুরের লোক।

শুভ জন্মদি বস... আপনের কাছে আমার একটাই প্রশ্ন, আপনে এতোকিছু পারেন কেম্নে? আমি তো এখনো জিমেইলে একটা একাউন্টই খুলতে পারি না। মন খারাপ

গিটারিস্ট, গায়ক, আবৃত্তিকার, টেকি, ব্লগার, ফটোগ্রাফার... [খাড়ান, একটু পানি খায়া আসি] এস এম মাহবুব মুর্শেদকে অনেক শ্রদ্ধা আর শুভ জন্মদিন।

২.ক)
আমি কিছুই পারি না, তাই আমি যদি একবার জানতে পারি যে আমার পরিচিত কেউ একজন কিছু পারে, তার জীবন কেরোসিন হয়ে যায়। যে কোনো দরকারেই সময় অসময় জ্ঞান ছাড়া ফোন করে বসি, বস... এইটা জানি কেম্নে করে?
অনেক বুঝায়া দিলেও যখন কাজটা আমি পারি না, তখন সে নিজেই বিরক্ত হয়ে বলে আইচ্ছা ঠিক আছে, আপনে অফ জান, আমি কইরা দিতেছি।

সচলায়তনে ছবি পোস্ট করে কেম্নে? ছবির নিচে ক্যাপসন লিখে কেম্নে? ছবিটা মাঝখানে থাকবে, লেখা নিচে যাবে, পাশে থাকবে না... এইটা কেম্নে?
আবার ধরেন একটা গান খুঁজতেছি, পাইতেছি না। ফোন... ভাইরে, এই গানটা এক্ষণ শুনতে ইচ্ছা করতেছে, একটু খুজেঁ লিঙ্কটা মেইল করেন...
অথবা আমার পয়লা বই প্রকাশ হইতেছে, সবাই দেখি ফেইসবুকে গ্রুপ বানায়। কিন্তু এইটা কেম্নে বানায়? আমি তো না জানি। তখন সেই তারে ফোন... ভাইরে আমারে একটা খুলে দেন না... তিনি দেন।

২.খ)
আমার ক্রমাগত অত্যাচারেও তিনি বিরক্ত হন না। চাহিবামাত্র শত ব্যস্ততার ভীড়েও কাজটা করে দেন। এবং আমি জানি অতীষ্ঠ হয়ে গেলেও মুখ ফুটে আমারে বলতে পারবেন না কোনোদিন 'ঐ মিয়া আর জ্বালায়েন না তো!'
তো এই লোকটার নাম অতন্দ্র প্রহরী

২.গ)
প্রহরী যে ঢাকা শহরে থাকে তা মাঝে মধ্যে ভুলে যাই। কারন সে কখনো সচলাড্ডায় আসে না। প্রহরী এসব দিক দিয়ে খুবই বিচক্ষণ ব্যক্তি। এসব আড্ডা ফাড্ডায় টাইম না দিয়া সুন্দরীদের টাইম দেওয়া যে অধিক উত্তম, তা সে জানে ভালো করেই। তাই সে সেদিকেই মনোনিবেশ করে।
হাজার চেষ্টাতেও তাকে আনা যায় না কোনো আড্ডায়।

একটা মজার কথা কই, কনফুসিয়াস একটা বই দিবে আমারে পড়তে। শীর্ষেন্দুর 'পারাপার'। সেই দায়িত্ব অর্পিত হইলো। প্রহরী বইটা কিনলো, কিন্তু কীভাবে দিবে? বুদ্ধিমান লোক, রাস্তাঘাটের ধারে কাছেই গেলো না। সোজা কুরিয়ারে পাঠায়ে দিলো। তবু সে ঘর থেকে শুধু দুই পা ফেলিয়া কোথাও আসবে যাবে না, বালিকা হইলে অবশ্য ভিন্ন কথা।

২.ঘ)
খালি রাস্তার আইলসা তা না, প্রহরী লেখারও আইলসা। খুব ভালো লেখে, কিন্তু লেখে না একদম।

তো এহেন আইলসা লেখকের জন্য আমার মতো মহান লেখকের চোখ টিপি তো কলম ধরা সাজে না তাই না?

তবু ধরলাম, একটাই কারন... প্রহরী কিন্তু খুব উদার। খাইতে চাইলে কোনোদিন না করে না। আমি জানি, কালকেও করবে না।

২.ঙ)
শুভ জন্মদিন বিডিআর। মাঝে মাঝে আমার মনে হয়, আপনার জন্মই হইছে আমার ফোন জ্বালাতন সহ্য করার জন্য। কালকেই করতেছি ফোন। টাকা, পয়সা, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড সব রেডি রাখেন... কালকে দেখা হবে।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এস এম মাহবুব মুর্শেদের জন্মদিন বিষয়ক লেখাটা মাত্র শেষ করে আনছি, এসময় দেখি রেন্টু মিয়া পোস্ট দিয়ে দিছে।
মিজাজটা এমুন খ্রাপ হইলো...

কিন্তু তাই বলে এতো কষ্টের লেখা যাবে জলে? ভেবে দেখলাম এখানে যেহেতু অতন্দ্র প্রহরীর জন্মদিনের কথাও আছে, এবং কেক কুক খাওনের আশা এখানে বেশি, তাই সেই লোভেই অন্তত পোস্ট দেওন উচিত। তাই ছেড়ে দিলাম। দুইজনের জন্য দুইটা পোস্ট... গড়ে সমান সমান... চোখ টিপি

তাই না রেনেট?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রেনেট এর ছবি

হো হো হো

ধুরু মিয়া...আপনি এমন সুন্দর একটা পোস্ট লিখতেছেন আগে জানলে কি আর আমি লিখি? তাইলে আমার দাওয়াতও বলবৎ থাকতো মন খারাপ

থাউকগা। সময় সময় একের অধিক পোস্ট আসা ভালোই। তয়, কথা হইলো, প্রহরীর জন্মদিন তো সচল, ফেসবুক খুঁইজাও কোথাও পাইলাম না। না খাওয়ানের ফন্দি নাকি? চিন্তিত
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক কষ্ট কইরা সচলায়তন আর ফেইসবুক থেইকা জন্মতারিখ লুকাইলাম, তাও শেষ রক্ষা হইলো না। যাই হোক, রান্টু ভাই এই কারণেই খুঁইজা পান নাই। খাইছে

তবে নজু ভাইকে আজ ব্যাপক খাওয়া খাওয়ায়া দিসি। পোলাও, রোস্ট, সালাদ, বোরহানি, রুই মাছ, খাসির মাংস, কাবাব, ফিরনি, ইত্যাদি দেঁতো হাসি

দুষ্ট বালিকা এর ছবি

কিন্তু রান্না কী খারাপ ছিলো! ইয়ে, মানে... সব তোমার ষড়যন্ত্র! মন খারাপ

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতন্দ্র প্রহরী এর ছবি

খাওয়া শেষে তোমার প্লেট দেখে আমি তো ভাবলাম তুমি কিছু খাওইনি! একেবারে ধোয়া প্লেটের মতো চকচক করতেসিলো... চোখ টিপি আর বলো যে রান্না খারাপ, না! হে হে হে।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু নজরুল ভাই। কিন্তু মা.মু. নামের যে ব্যক্তির কথা লিখছেন সে ব্যক্তি বোধহয় আমি না। বিনয় না হাছাই কই। :-|

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মাহবুব লীলেন এর ছবি

আপনেরে গ্রামীণ ফোনের সিইও বানানোর জোর দাবি জানালাম
কারণ ওই লোকের নাকি আর কোনো যোগ্যতা না থাকলেও চলে
শুধু একটাই যোগ্যতা লাগে। তা হলো যোগ্য লোকরে ঠিকমতো চিনতে পারা

শুভ জন্মদিন প্রহরী মুর্শেদ

০২

আপনার প্রথম ব্লগটা দেখে তো টাসকি খেলাম। এই রকম একটা কামেল লেখা দিয়ে আপনার শুরু?
ওইটাতো আমি পড়েছি। আর ছবির লোকটা যে আপনি সেটা এখন বুঝলাম

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গ্রামীণ ফোনের সিইও হয়ে আর লাভ কী? রুবাবান্টিই তো নাই মন খারাপ

ঐটা দাড়িওয়ালা নজরুল, এখন আমি পুরাই ক্লিন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু লীলেনদা। আমিও কিন্তু বুঝি নাই সেই লোকই এই লোক।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

আমার সচল জীবনের প্রথম ব্যক্তিগত মেসেজটা লীলেন ভাইয়ের কাছ থেকে পাওয়া। জন্মদিন উপলক্ষ্যে "শুভদিন" মেসেজ পাইসিলাম। ২০০৮ এ। এখনও মনে আছে।

ধন্যবাদ, লীলেন ভাই হাসি

সুহান রিজওয়ান এর ছবি

ইশশশ, আমি যুদি উনাদের মতন ইতিহাসে অমর হোইতে পারতাম আর কেউ যদি আমারে নিয়া ইরাম একটা পোস্ট দিতো... (দীর্ঘশ্বাস ইমো)

১। দ্বিতীয়বার শুভ জন্মদিন এস-এম-থ্রী (প্রথমটা আরেক পোস্টে দিসি...)

২। দ্বিতীয়বার শুভ জন্মদিন অতন্দ্র প্রহরী (প্রথমটা এসএমএসে দিসি...)

_________________________________________

সেরিওজা

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

দ্বিতীয়বার থ্যাঙ্কু।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

দ্বিতীয়বারের মতো ধন্যবাদ, সুহান। হাসি

_প্রজাপতি এর ছবি

বাহ এক সাথে দুজন সচলের জন্মদিন। অনেক শুভেচ্ছা এস এম মাহবুব মুর্শেদ ও বিডিআরকে।

আর নজরুল ভাইকে ধন্যবাদ এরকম দারুন একটা লেখা দেওয়ার জন্য।

--------------------------------------------------------
ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ আন্ডারস্কোর প্রজাপতি। হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ, _প্রজাপতি'পু। হাসি

অমিত এর ছবি

দুইজনরেই শুভ জন্মদিন
সৈয়দ সাহেবের ছবিটা কবেকার নজরুল ভাই ? চোখ টিপি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিক মনে নাই, তবে মনে হয় বছর ৬/৭ আগের
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ অমিত।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

ধন্যবাদ, অমিত ভাই হাসি

হিমু এর ছবি
পল্লব এর ছবি

ইয়ে, মানে... শুকনা কাঁথার মাজেজাটা বুঝলাম না।

==========================
আবার তোরা মানুষ হ!

==========================
আবার তোরা মানুষ হ!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

থ্যাঙ্কু হিমু ভাই হাসি
কাঁথায় গরম লাগে। একটা পাতলা চাদর দেন। গায়ে দিয়া আরামে ঘুমাই।

মূলত পাঠক এর ছবি

বাঃ কোনো গুণ নাই কেম্নে, আপনে তো চমৎকার লেখেন জর্মদিনের বাণী। আমার আগামী বচ্ছরের জর্মদিনে রিপিট হইলেও লিখবেন, এই বুকিং করে রাখলাম।

----

শুভ জন্মদিন মুর্শেদ সাহেব ও অপ্র। অনেক অনেক শুভেচ্ছা! ভালো থাকুন, মহানন্দে থাকুন।

----

অপ্রের দোষে একটা লেখা ঝুলে আছে, কেন কী বৃত্তান্ত পরে বলবো। দোষারোপটা করে রাখি এই বেলা।

তয় লেখা আসতেছে, বুঝলা মিয়া?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কী খাওয়াইবেন সেইটা কন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু পাঠুদা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

রাজু ভায়া এ কী বললেন! আমার জন্য লেখা ঝুলে আছে! আমাকে নায়ক বানিয়ে লেখার প্ল্যান করসেন নাকি কিছু? চোখ টিপি যাই হোক, বৃত্তান্ত শোনার অধীর আগ্রহে অপেক্ষায় থাকলাম। কৌতূহল হচ্ছে ভীষণ!

আর হ্যাঁ, অনেক অনেক ধন্যবাদ। হাসি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

অসংখ্য ধন্যবাদ নজরুল ভাই। বাকি কথা বাসায় ফিরে বলি। হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

এনকিদু এর ছবি

শুভ জন্মদিন অতন্দ্র প্রহরী হাসি

@নজু ভাই:
আপনার সাথে বার বার ঘুরে ঘুরে এসএমথ্রি নামের লোকদের দেখা হয় কেন ?


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

গুড কোয়েচ্চেন। হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ, কদু ভায়া। বহুদিন আপনার কোনও খোঁজখবর নাই। কোথায় থাকেন! ভালো থাইকেন। হাসি

আনন্দী কল্যাণ এর ছবি

শুভ জন্মদিন, মুর্শেদ ভাই হাসি

শুভ জন্মদিন, অতন্দ্র প্রহরী হাসি

জোড়া জর্মদিন!!!!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ কল্যাণদি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক অনেক ধন্যবাদ আপনাকে হাসি

স্নিগ্ধা এর ছবি

আহা - অতন্দ্র প্রহরী ছেলেটা বড় ভালু, আমাকে মাঝে সাঝে গান টান পাঠায়! এবং আশা আছে দেশে গেলে খাওয়া দাওয়ার ব্যাপারে নইজ্যার সাথে সাথে আমাকেও ক্ষ্যামা ঘেন্না করে মেনে নিবে (খেতে আমি বড়ই ভালুবাসি, হায় ......)

তাই এহেন চমৎকার একখানা ছেলের জন্মদিনে এখান থেকেই গলা ফাটায় বলি - 'শুভ জন্মদিননননন!!' হাসি

মুর্শেদকেও এই পোস্টে আবারও অভিনন্দন জানাই! এই ছেলেটাও, ভেবে দেখলাম, বেশ চমৎকারই আসলে হাসি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আবারও থ্যাঙ্কু ইউ স্নিগ্ধাদি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

তিথীডোর এর ছবি

একদিন মেইলবক্সে একটা অ্যাটাচমেন্ট পেয়ে চমকে উঠলাম, আরে গানটা পাঠালো কে? এ নামে পরিচিত কেউ তো নেই... শেষমেষ জানা গেলো ইনিই 'অতন্দ্র প্রহরী' দেঁতো হাসি
সচলায়তনের সদস্যদের সুরে সুরে ঝংকৃত এবং সুরক্ষিত রাখার তাঁর এ যাত্রা চলতে থাকুক হাসি
শুভ জন্মদিন ভাইয়া!

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতন্দ্র প্রহরী এর ছবি

আমিও তো আপনারে পাঠায়া বোকা বনে গেলাম। শর্টকোডে যেভাবে জানতে চাইলেন আমি কে, ভাবলাম মনে হয় এইবার র‌্যাবের ডলা খেতেই হবে! চোখ টিপি

আসলে ভালো লাগা গান (ভালো লাগা যেকোনও কিছুই) পাঠাতে ইচ্ছা করে আশেপাশের/কাছের/ভালো লাগা/প্রিয় মানুষদের। তাই মাঝে মাঝে এটা-ওটা জোর করে চাপাই আপনাদের উপর। এই পথে আপনার যাত্রাও শুভ হোক।

যাই হোক, আপনাকেও অনেক অনেক অ-নে-ক ধন্যবাদ। ভালো থাকবেন। আনন্দে থাকবেন। শুভকামনা রইলো হাসি

তিথীডোর এর ছবি

মুর্শেদ ভাই,
(তৃতীয়দফায়) জন্মদিনের শুভেচ্ছা.. খাইছে

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতন্দ্র প্রহরী এর ছবি

দুপুরবেলাতে কেনো যেনো মনে হলো কেউ চিৎকার করে বলতেসে "শুভ জন্মদিন"! আমি তো ঘরের মধ্যেও চমকে উঠলাম! দেখলাম গলাটা চেনা চেনা লাগে! এখন বুঝলাম ঐটা আপনিই ছিলেন! চোখ টিপি

অনেক অনেক ধন্যবাদ, স্নিগ্ধাপু। গান আর এমন কী। আপনি আমার জন্য যতো করসেন, মেন্টাল সাপোর্ট বা এসব... আমারই বরং বলা উচিত, আপনি বড়োই ভালু, সত্যিই হাসি

আপনি আমার জন্য আবারও এক বোয়াম আম্রিকান চকলেট আনবেন, আর আমি আপনাকে নজু ভাইয়ের বাসায় খাওয়ার দাওয়াত দিবো না, এইটা একটা কথা হইলো? উনি বাজার করবেন, রান্না করে আপনাকে খাওয়াবেন, আমি শুধু আপনাকে দাওয়াত দিবো। কথা দিলাম দেঁতো হাসি

স্বাধীন এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা দু'জনকেই।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ স্বাধীন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ, স্বাধীন ভাই হাসি

ধুসর গোধূলি এর ছবি

- আরে মুশকিল! এই মাত্রই না রেনেটের ওখানে গিয়ে বলে আসলাম বিডিআর এর নামে পোস্টে মেরে দিতে! ঐখানে মন্তব্য করে আসতে আসতে দেখি মিয়া ভাইয়ের নামে পোস্ট ছেড়ে দিয়ে খাওয়ার দাবী করেও বসে আছেন!

আচ্ছা, আগে না বিডিআর কে দেখলাম, যেখানে সচলাড্ডা সেখানেই বিডিআর! এখন কী হৈলো? গোপনে বিয়া টিয়া করে ফেলছে নাকি?

যাইহোক, অসম্ভব প্রিয় এই মুখচোরা মানুষটাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই।

মামুকে তো একবার জানালামই। তাও আবার বলি, মামু, কাছে আসো এইবার আমিই তোমার পিঠটা চুলকায়া দেই। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হাসি
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনারা খালি মন খারাপ করেন, তাই আপনাদের খাতিরে ত্যাগ স্বীকার করে এখন সচলাড্ডাগুলোতে যাওয়া হয় না চোখ টিপি

আমারও অসম্ভব প্রিয় মানুষটার কাছ থেকে এমন শুভেচ্ছা পেয়ে ভীষণ ভালো লাগলো। ভালো থাকবেন, ধূসর গড। হাসি

মণিকা রশিদ এর ছবি

শুভ জন্মদিন, মুর্শেদ!

শুভ জন্মদিন, অতন্দ্র প্রহরী !
_
___________________________
শান্তিও যদি সিংহের মত গর্জায়, তাকে ডরাই।
--নরেশ গুহ

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ মণিকা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ, মণিকা'পু হাসি

নাশতারান এর ছবি

অতন্দ্র প্রহরীকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইলো। Smiley

মুর্শেদ ভাইকে আবারো হেফি বাড্ডে দেঁতো হাসি

দেলগীর ভাই, বুকিং দিলাম। ভেন্যু কী? মেন্যু কী? চোখ টিপি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু বুনো।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

আন্তরিক ধন্যবাদ, প্যাঁক-প্যাঁক হাসি

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

শুভ জন্মদিন বিডিয়ার বস। এইবার কিন্তু কুইকবাইট মাফ নাই খাইছে

শুভ জন্মদিন মুর্শেদ ভাই

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু সিমন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

থ্যাঙ্কু বস। কু.বা-তেই বসবো একদিন তাহলে আপনার সাথে। আমাদের স্পেশাল জায়গা। হা হা হা।

পল্লব এর ছবি

অতন্দ্র প্রহরী আর মুর্শেদ ভাইকে শুভ জন্মদিন! হাসি

==========================
আবার তোরা মানুষ হ!

==========================
আবার তোরা মানুষ হ!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্ক ইউ পল্লব।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনাকে অনেক ধন্যবাদ হাসি

মামুন হক এর ছবি

শুভ জন্মদিন, মুর্শেদ ভাই!
জন্মদিন শুভ হোক প্রহরী!!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু মামুন ভাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

থ্যাঙ্কু ভাইয়া হাসি

অতিথি লেখক এর ছবি

মুর্শেদ আর প্রহরী ভাইয়ের জন্য জন্মদিনের শুভেচ্ছা। এদিকে চলে আসেন, কেকও খাওয়াইয়া দিমু। চীজকেক ফ্যাক্টরির কেক বড়ই ভালু... মনে করেই আমার লুল পড়ত্যাসে...

কৌস্তুভ

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যঙ্কু কৌস্তুভ। আপনি থাকেন কোথায়?

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি লেখক এর ছবি

এই তো, কাছেই... বস্টন এ...

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে হাসি
চিজকেকের কথা শুনে খুব লোভ হলো। কিন্তু কী আর করা যাবে... মন খারাপ

তানভীর এর ছবি

শুভ জন্মদিন মাহবুব মুর্শেদ ও অতন্দ্র প্রহরী!!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ তানভীর ভাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ, তানভীর ভাই হাসি

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

শুভ জন্মদিন মামু, শুভ জন্মদিন বিডিআর ...

দেলগীর সাবরে ধন্যবাদ ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ কিংকু।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

থ্যাঙ্কস ম্যান হাসি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

প্রহরী, বয়স কত হইলো? ঠিকমতো পাহারা দিও কিন্তু। শুভেচ্ছা নিরন্তর। মামুকে আবারো শুভেচ্ছা।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু পিপিদা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

বার্ধক্যের পথে আরেক পা এগোলাম খাইছে
অনেক ধন্যবাদ, প্রকৃতিপ্রেমিক ভাই। ভালো থাকবেন আপনিও। দেশে আসলে দেখা করার ইচ্ছা আছে আপনার সাথে। হাসি

শুভাশীষ দাশ এর ছবি

ডুয়েল শুভেচ্ছা।

------------------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ হাসি

আবির আনোয়ার এর ছবি

১) মা মু ভাইকে আবার জানাই শুভ জন্মদিন।

২) কস্কী মমিন!!! আজকে বিডিআর ভাইয়েরও জন্মদিন!!! খোমাখাতায় তো কিছু দেখলাম না। যাই হোক বিডিআর ভাইরে জানাই শুভ জন্মদিন আর নজু ভাইরে ধন্যবাদ এখানে ঢোলের বাড়ি দেওয়ার জন্য।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু আবির।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

খোমাখাতা থেকে হাপিশ করে দিসিলাম, তাই দেখেন নি খাইছে
আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন হাসি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

বিডিআর কে জন্মদিনের অনেক শুভেচ্ছা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

থ্যাঙ্কস মুর্শেদ ভাই। আপনাকেও জন্মদিনের অনেক শুভেচ্ছা জানাই। ভালো থাকবেন। হাসি

বর্ষা এর ছবি

নজ্রুল ভাই আপনেও দিলেন!!!

এই চান্সে আমি বলে ফেলি--- আমি রীতিমতো টেকিকানা। আমি টেকি সংক্রান্ত কোনো প্রব্লেমে পড়লে আমি ফেইসবুকের চ্যাট উইন্ডো খুলে ঘাপটি মেরে বসে থাকতাম, মুর্শেদকে পেলেই মুস্কিল সল্ভ হবে তাই।

আর প্রহরীর আজ জন্মদিন জানতাম নাতো!!! ওকেও অনেক অনেক শুভেচ্ছা। দেশের সচলদের বলছি অতন্দ্র প্রহরীর পকেট খালি করা চাই।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হে হে...

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ, বর্ষাপু। ভালো থাকবেন। হাসি

বি:দ্র: গরীবের পেটে লাথি মারা ভালো না দেঁতো হাসি

নূপুরের ছন্দ এর ছবি

শুভ জন্মদিন।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু ভাবী।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

থ্যাঙ্কু হাসি

আনিস মাহমুদ এর ছবি

শুভ জন্মদিন মাহবুব মুর্শেদ।

শুভ জন্মদিন অতন্দ্র প্রহরী।

.......................................................................................
Simply joking around...

.......................................................................................
Simply joking around...

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

থ্যাঙ্কু আনিস ভাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ ভাইয়া হাসি

কল্পনা আক্তার এর ছবি

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা মামু ভাই ও অপ্র'কে

অপ্র হারামীটা গেছে কই কোন শব্দও করছে না ইয়ে, মানে...

আর মামু ভাই অপ্র'র পকেট নজু মিয়া খালি করতে পারুক বা না পারুক আমি তো কয়েক ঘন্টার জন্য হলেও ২৮ তারিখে পিট এ আসছি সো কেককুক খাওয়ানো থেকে আপনার রক্ষা নাই....মুহাহাহা
........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

২৮ তারিখে রাতে আপনার অন্য কোন পরিকল্পনা না থাকলে ডিনারে চলুন। পিটসবার্গ ডাউনটাউনে একটা চমৎকার থাই রেস্টুরেন্ট আছে। আপনাকে ফেইসবুকে ফোন নাম্বার দিচ্ছি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

কল্পনা আক্তার এর ছবি

ফোন নাম্বার পেয়েছি, কাজের অবস্থা দেখে ঠিক করবো কি করা যায় আর ফোন তো অবশ্যই করবো।
........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

অতন্দ্র প্রহরী এর ছবি

এই যে শব্দ করলাম। এখন বলেন কী খাওয়াবেন? দেঁতো হাসি
অনেক ধন্যবাদ "উমরাও জান" কল্পুপু হাসি

মুস্তাফিজ এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা দুজনকেই

ভালো একটা লেখার জন্য নজরুল ভাইকে ধন্যবাদ

...........................
Every Picture Tells a Story

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ মুস্তাফিজ ভাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

আন্তরিক ধন্যবাদ, মুস্তাফিজ ভাই হাসি

অতিথি লেখক এর ছবি

প্রথমেই মুর্শেদ ভাইকে জন্মদিনের শুভেচ্ছা।

নজরুল ভাই আপনি পারেন বলে যা দাবীটা উত্থাপন করেছেন, আমি তার ঘোর বিরোধী। আপনি না পারলে এতো সুন্দর লেখা পুষ্টান কেমনে? আপনার লেখার হাত অসাধারণ এবং সাবলীল। দুষ্টুমীর ছলে অনেক অনেক সুন্দর সুন্দর কথা গুছিয়ে বলে যান সাবলীল ভাষায়। আপনার জন্য শুভ কামনা রইল, একদিন বড় মাপের লেখক হবেন।

কামরুজ্জামান স্বাধীন।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ স্বাধীন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

দুষ্ট বালিকা এর ছবি

হেহেহেহেহে... বড়ই মচৎকার ব্লগ নজু ভাই... হাসি দুইজন্রেই ঈদ মুবারক...থুড়ি শুব জর্মদিন! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আপনাকেও ঈদ মুবারক থুক্কু হ্যাপী বাড্ডে, ধুরু, থ্যাঙ্কু। হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

থ্যাঙ্কু থ্যাঙ্কু খাইছে

ফারুক হাসান এর ছবি

সিরাজী ভাইয়ের পক্ষ থেকে প্রহরীকে জন্মদিনের নিরন্তর শুভেচ্ছা।

মুর্শেদ ভাইকে আবারো হেপিবাড্ডে!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আপনাকে আবারও ধন্যবাদ।
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

প্রিয় সিরাজী ভাইয়ের কাছ থেকে শুভেচ্ছা পেয়ে প্রহরীও বহুত খুশি হইলো। অনেক ধন্যবাদ হাসি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

১. শুভ জন্মদিন এস-এম3!!! ভালো থাকুন, আনন্দে থাকুন। আপনার সৃজনশীলতাই আপনাকে দীর্ঘদিন বাঁচিয়ে রাখবে।

২. শুভ জন্মদিন শা-মা!! মাঝে মাঝে ভুল করেও দু'একটা পোস্ট দিলে পারেন। বালিকারাই তো সব নয়।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ পাণ্ডবদা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক অনেক ধন্যবাদ, প্রিয় পাণ্ডব'দা। ঠিকাছে, ভুল করবো এখন থেকে, আশা করি হাসি

সবজান্তা এর ছবি

শুভ জন্মদিন

এবং

শুভ জন্মদিন


অলমিতি বিস্তারেণ

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ সবজান্তা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

ধন্যবাদ হাসি

অতিথি লেখক এর ছবি

দ্বৈত শুভেচ্ছা

স্বপ্নদ্রোহ

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ স্বপ্নদ্রোহ।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ হাসি

অনিন্দিতা চৌধুরী এর ছবি

এক পোস্টে এত গুণী লোকের সমাগম!
যাদের জন্মদিন তাদের যেমন গুণের শেষ নাই, যিনি এই পোস্টের লেখক তার ও গুনের সীমা নেই।
শুভ জন্মদিন মাহবুব মোর্শেদ
শুভ জন্মদিন বিডি আর
অনেক অনেক শুভকামনা দুজনের জন্য।
চমৎকার পোস্ট নজরুল।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ অনিন্দিতা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক অনেক ধন্যবাদ, অনিন্দিতা'পু। ভালো থাকবেন। হাসি

বি: দ্র: এতো এতো আড্ডা হলো, আপনার সাথে কখনওই দেখা হলো না। দেখা করার বেশ ইচ্ছা। হবে হয়তো একদিন... হাসি

জুয়েইরিযাহ মউ এর ছবি

তৃতীয়বার মুর্শেদ ভাইকে
আর
দ্বিতীয়বার অপ্র ভাইকে -
জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা হাসি দেঁতো হাসি

প্রত্থম্বারের মতন নজু ভাইরে...
ধইন্যাপাতা হাসি

--------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

তৃতীয়বারের মত ধন্যবাদ জুয়েইরিযাহ। হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

দ্বিতীয়বারের মতো ধন্যবাদ, মউবানু। অনেক অনেক ধন্যবাদ হাসি

নীড় সন্ধানী এর ছবি

শুভ জন্মদিন-১
শুভ জন্মদিন-২
কোক+কেক = ২ ঢেকুর

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

পুরা গনিত দেখা যায়! হাসি ধন্যবাদ।
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

গাণিতিক শুভেচ্ছার জন্য অনেক ধন্যবাদ হাসি

রানা মেহের এর ছবি

মুর্শেদের জন্য কি আরো লেখা আসছে নাকি এটাই শেষ শুভেচ্ছা জানাচ্ছি?

অপ্র - তুই মরে যা। তোর মৃত্যুদিন পালন করি রেগে টং
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

কেমন কই! ইয়ে, মানে...
ধন্যবাদ, যাই হোক।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

হে পাকিস্তানি রানা ভাইয়া, এমনিতেই তো দেখা পাওয়া যায় না তোমার! আমি মরে গেলে তো আরও পাওয়া যাবে না। তারচে বেঁচেই থাকি বরং, মাঝে মাঝে এসে মরে যাওয়ার কথা বলো, তাও তো অন্তত দেখা পাওয়া যাবে চোখ টিপি

জন্মদিনে একটা উর্দু গজল শোনাও না প্লিইইইজ! দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন অতন্দ্র প্রহরী এবং মাহবুব মুর্শেদ ভাই!

অনেক অনেক শুভকামনা রইল।
ভালো থাকবেন।

---------
অচল পয়সা

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ অচল পয়সা!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ হাসি

দ্রোহী এর ছবি

গরীবের কপালে কেক-কুক কিছুই জোটে না। মামু ও প্রহরীকে আবারো জন্মদিনের শুভেচ্ছা জানাই।

আফসোস, কেউ একটা দাওয়াত ও দেয় না।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হাসি আপনার দাওয়াত থাকল পিটসবার্গে দ্রোহী ভাই। যেকোন সময় চলে আইসেন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

থ্যাঙ্কু দ্রোহী'দা। দাওয়াত নেন, আসেন বাসায়, কেক্কুক খায়া যান দেঁতো হাসি

দ্রোহী এর ছবি

দেখছোনি কাণ্ডটা!!!!!!!!!!!!!!

আপ্নাদের দুইজনরেই আমি দাওয়াত দিলাম। আয়া পড়েন তাড়াতাড়ি।

রণদীপম বসু এর ছবি

মাইরায়ালছে রে ! অভিনন্দন কারে দেই ! প্রহরী, মুর্শেদ, নজরুল, দেলগীর !
সবাইরে শুভেচ্ছা ও অভিনন্দন। যে যার মতো নিয়া নেন।

তয় ইউনিকোড বানানোর ঘুটা মেশিনটার জবাব নাই ! এইটার লাইগা এক্সট্রা কৃতজ্ঞতা।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ রণদা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক অনেক ধন্যবাদ, রণ'দা। বহুদ্দিন দেখাসাক্ষাৎ নাই। ভালো আছেন আশা করি হাসি

শামীম এর ছবি

আমাকে কেক-কুক দেয়া লাগবে না ... ... শুভ জন্মদিন সুমন ভাই এবং অতন্দ্র প্রহরী ভাইকে। নজু ভাইকে পুস্টের জন্য ধইন্যাপাতা।

(সম্পুরক প্রশ্ন: জন্মদিন কি অশুভ নাকি যে উইশ করে শুভ করা লাগবে! চোখ টিপি )

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ, শামীম ভাই। ভালো আছেন আশা করি। হাসি

(ভেরি গুড কোয়েশ্চেন!) চোখ টিপি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ।
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নৈষাদ এর ছবি

জন্মদিনে অনেক অভিনন্দন রইল মাহবুব মুর্শেদ ভাই এবং অতন্দ্র প্রহরীর জন্য।

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক ধন্যবাদ, নৈষাদ ভাই হাসি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ নৈষাদ।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মূলত পাঠক এর ছবি

নেন, অসৎমা হয়া গেলাম আপনার:
ভীড়ু > ভীরু
ভীড়ুতা > ভীরুতা
হা কইরা তাকায়া > হাঁ কইরা তাকায়া
বউয়ের ছাও হবে > সব দা্য় আর দোষ তাঁর? কন্যা নিয়ে আহ্লাদে তো কিছু কমতি দেখি না।
মিরপুরের > মীরপুরের (নিশ্চিত নই, তবে হর্ষ দত্তের সেই ময়ূরাক্ষীর গল্পে কিন্তু এই বানান ছিলো)
খুজেঁ > খুঁজে
অতীষ্ঠ > অতিষ্ঠ
কারন > কারণ (তৎসম শব্দে র-এর পর ণ হয়)

এই বার খুশি?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনিই আমার প্রকৃত বন্ধু। বালিকারা আমাকে মনে হয় বড্ড ভালুবাসে, তাই আমার ভুল তারা ধরে না।

যাহোক... ভীড়ু যে ভুল লেখছি তা পোস্ট করার পরেই টের পাইছিলাম, কিন্তু আর ঠিক করা হয় নাই আইলসামিতে। হা এর উপর যে চন্দ্রবিন্দু বসে তা জানলাম, শিখলাম।
মিরপুর ঠিকাছে। মিয়া জীবন যৌবন সব কাটাইলাম মিরপুরে, আর বানান জানুম না?
খুঁজেতে চন্দ্রবিন্দু সরে যায় অটো। এটাকে কানে ধরে টেনে রাখতে হয়। কালকে আলসেমি ছিলো, তাই ছাড় দিছিলাম।
অতীষ্ঠ বানানো জানতাম, কিন্তু বেকুবি ভুল করছি।
হিমুর গল্প পড়ার পর ণত্ব বিধান মুখস্ত। তবু পুরান [ন/ণ] অভ্যাসবশে ভুল হয়ে যায়।

তথাপিও ধইন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আরিফ জেবতিক এর ছবি

আমি ব্লগ জীবনে মুর্শেদ, অরূপ আর হাসিবরে যে পরিমান জ্বালাইছি, রোজ হাশরে এরা গ্যাঞ্জাম করলে শরাবন তহুরা আর খাওয়া হবে না।

শুভ জন্মদিন মুর্শেদ।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ জেবতিক ভাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

জি.এম.তানিম এর ছবি

মামুকে ফেইসবুকে উইশ করছিলাম, এখন আবারও করলাম। আর প্রহরীকে ঠিক করছি এইবার উইশ না করেই সারপ্রাইজ দিব।

সৈয়দ দেলগীর সাহেবের তো ১৮ বছর বয়সে নায়কোচিত খোমা ছিল। পরী-চালনার লোভে নায়কত্ব বিসর্জন দিলেন নাকি? চোখ টিপি
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

অতন্দ্র প্রহরী এর ছবি

আমি এমনিতেই তোমার কাজকারবারে ব্যাপক সারপ্রাইজড, জিয়েম। আর সারপ্রাইজের দরকার আছে নাকি? চোখ টিপি আমিও তাইলে তোমারে থ্যাঙ্কু না দিয়া সারপ্রাইজ দিলাম খাইছে

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ জিয়েমটি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

শরতশিশির এর ছবি

আমি বরং এক কাজ করিঃ এখানে ''পিচ্চি''-টাকেই উইশ করি! খাইছে

শুভ জন্মদিন, রনি! (আমার টাইমজোনে ইটস স্টিল এপ্রিল ২৩!)

ফেইসবুকে তোমাকে করা উইশ দেখে নিও।

এবং, রেনেট আর আমাকে তুমি জিনডিয়ান-এ খাওয়াচ্ছো - দেখ, আমরা কত ভাল, তোমাকে সস্তার উপর ছেড়ে দিলাম আমরা! মু হা হা! দেঁতো হাসি

ভাল থেকো, আর এরকম হাসিখুশী থেকো সবসময়। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

অতন্দ্র প্রহরী এর ছবি

পিচ্চি কে? আমি তো বুড়া। তবে আর কাকে উইশ করলেন? চিন্তিত

ফেইসবুকের উইশ সব দেখা হয় নি এখনও। অবশ্যই দেখবো হাসি

আমি আবার কখন আপনাকে আর রেনেট ভাইকে এক্স-ইন্ডিয়ানে (আমরা বন্ধুরা মজা করে এটাকে এভাবে বলি মাঝে মাঝে) খাওয়াতে চাইলাম! ঘোরতর চক্রান্ত চলতেসে মনে হয় আমার বিরুদ্ধে! এফবিআইকে খবর দিতেসি দাঁড়ান! খাওয়ানোর আগে বলেন আপনারা আমারে কী গিফট দিতেসেন? দেঁতো হাসি

অনেক অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন আপনিও। পৃথিবীর আরেক প্রান্তে আরেক টাইমজোনে বসে এই যে উইশ করলেন, খুব ভালো লাগলো। খুশি হলাম। হাসি

শরতশিশির এর ছবি

পিচ্চি না তো কী? সচলে সব একেকজন যেই পিচ্চি যে আমি মনে হয় টিরেক্সের খালাতো বোন বা ওইটাইপের কিছু! দেঁতো হাসি

হে, হে - ওমা, তুমি বলছিলা তো খাওয়াবা! ভুলে গেসো? 'জম্মদিন' বলে কি সব ভুলে যেতে হবে? মনে করো, মনে করো - আর ফেইসবুক চেক করো এক্ষণি! চোখ টিপি

হ্যাঁ, তোমাদের উইশ করে এটলিস্ট একটা ভাল দিন গেলো। নইলে পরশু রাত থেকে বুয়েটের সিএসসি'র কয়েকজন এক্স-ফ্যাকাল্টির সাথে যেই ফাইট চললো কাল গভীর রাত পর্যন্ত (একজন এসে আমাকে অভিশাপ দিসে পর্যন্ত!), যে কী আর বলবো। জ্ঞানপাপী কত প্রকার ও কি কি - একেবারে উদাহরণ সহকারে! দেঁতো হাসি

ভাল থেকো। আর, খাওয়াচ্ছো তো, ওটা ফিক্সড, নট নরনচরণ (?)!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

অতন্দ্র প্রহরী এর ছবি

সবশেষে...

নজু ভাই, কী বলে ধন্যবাদ জানাবো, জানি না। সচলায়তন, ফেইসবুক থেকে জন্মদিন সরায়া দিসিলাম যাতে কেউ না জানতে পারে। কিন্তু তারপরও আপনারা ঠিকই মনে রাখসেন দেখে খুব অবাকও হইসি, ভালোও লাগসে খুবই। আসলে এতো এতো প্রিয় মানুষের কাছ থেকে এতো এতো শুভেচ্ছা পাইলে নিজেকে বিশেষ কেউ মনে হয়। সেই সুযোগ করে দেয়ার জন্য আপনার কাছে কৃতজ্ঞতার শেষ নাই। পোস্টে যা লিখসেন, আমি মোটেও অতো ভালো বা সাহায্যকারী কেউ না। তারপরও, আপনার সামান্যতম কাজেও যদি আসতে পারি কখনও, জানাবেন নির্দ্বিধায়। বিনিময়ে আপনার দুয়েকটা বান্ধবীর ফোন নম্বর যদি দিতেন মাঝে মাঝে... চোখ টিপি

বেশ ভালো একটা দিন গেলো। সবাইকেই তাই ধন্যবাদ জানাই আবারও। ভালো থাকবেন সবাই। হাসি

রাহিন হায়দার এর ছবি

দেরি করে ফেলসি। যদিও আমার এখানে ২৪ তারিখ হইতে আরো এক ঘন্টা, আর আমার টাইমজোনটা বিশেষ (জিএমটি) বিধায় সকলের শিরোধার্য। দেঁতো হাসি

মুর্শেদ ভাই ও অপ্র ভাইকে জন্মদিনের শুভেচ্ছা।
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ রাহিন!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ধুসর গোধূলি এর ছবি

- পীরে কামেল শ্রী শ্রী হযরত দেলগীর ছাহেব ক্বেবলামুখী'র এই পোস্টখানা সত্যায়িত করে দেওয়ার প্রয়োজন বোধ করতেছি।

"সত্যায়িত করা হইলো"
খাজা বাবা মাননীয় ধুগো
হেড ক্যারদান
(অধুনালুপ্ত জাকাজা গোয়েন্দা পরিষদ)
(স্বাক্ষর অস্পষ্ট)

সিল মারো ভাই, সিল মারো...

___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

দু'হপ্তা পরের জন্মদিনের উইশ কি গ্রহণযোগ্য হয়??! <গভীর চিন্তামগ্ন>
এটা নেহায়েতই বাজে ব্যাপার যে পুরা দু'হপ্তা আমাকে গভীর কাজের চাপে গভীর ষড়যন্ত্রের সাথে নিমজ্জিত রাখা হয়েছিল। আরও কি জন্ম রিলেটেড পোস্ট আছে কারও? এই বেলা দেখে নেয়া জরুরী মনে হচ্ছে...
আমি তো দেখি সব ভার্চুয়াল কেক মিস করে যাচ্ছি! অ্যাঁ

অতন্দ্র প্রহরী আমার তরফ থেকেও শুভেচ্ছা ছিল ... থুক্কু, আছে (present tense) জানবেন!

নজরুল ভাইকে ধন্যবাদ চমৎকার লেখাটার জন্যে, আপনাদের সবার পোস্ট আর মন্তব্যের মাঝে এই সব মজা আর আন্তরিকতা দেখতে এই কৃত্রিমতার যুগে ভাল লাগে আমার... ধন্যবাদ।

আর সুমন ভাই শোনেন, আমি একটু আগে রেনেট-পোস্টে লিখে এসছি, আমি একটা লিস্ট করছি... তাতে আপনার নামে অলরেডী কয়েকটা ট্রীট লেখা হইসে, এই যেমন ধরেন
১. আপনি নতুন শহরের গন্ধটা কেমন করে জানি পুরনো করবার ব্যাপারটা আচানক মাথায় খেলিয়ে দিলেন কেন?
২. ...... ......
থাক, বেশি বলার দরকার নাই, জানবেন লিস্টটা আপনার কাছে যতই যুক্তিহীন মনে হোক না কেন, আমার কাছে অতি যুক্তিযুক্ত (এগুলা খাবার দাবার আর জিনিস আদায় সংক্রান্ত কীনা! দেঁতো হাসি )

আপনি আর টুশীপু দেশে আসুন দ্রুত, রাবিতে ঢুঁ মারুন...নইলে অসুবিধা নাই, আমার ব্যাকপ্যাক রেডীই থাকে, না হয় আমি-ই মীরপুর চলে আসব। আর বেশি দেরী হলে জানিয়েন, আমি আম্রিকা যেয়ে হাজির হয়ে ওইগুলা আদায় করা শুরু করব, এই আর কি, বেশি কিছু না... ভাল থেকেন, সুস্থ থেকেন, আরও অনেক অনেক অনেক বড় হন! হাসি

যাযাবর ব্যাকপ্যাকার
___________________
নীলগিরি ডাকছে আমায়
ভাসতে হবে মেঘের ভেলায় ...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।