আমাদের শাহেনশাহ

ওডিন এর ছবি
লিখেছেন ওডিন (তারিখ: সোম, ২৭/০৫/২০১৩ - ১:০২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সিমন এর ফোনটা পাই কালকে সন্ধে সোয়া আটটায়, স্ক্রীনে ওর নাম আর ছবি ভেসে উঠেছিলো, কিন্তু হ্যালো বলার সাথে সাথে অপরিচিত কে যেনো হড়বড় করে বলতে থাকে, এই নাম্বার যার তাকে কি আপনে চিনেন? আপনার কে হয়? বললাম, আমার ভাই হয়। ক্যান কি হইছে? লোকটা জিজ্ঞেস করে- আপন ভাই? বললাম- হ্যা আপন ভাই। কি হইছে বলেন। -

একটা অ্যাম্বুলেন্স নিয়া কারওয়ান বাজার চলে আসেন। তাড়াতাড়ি।

এরপর আমি কি জিজ্ঞেস করলাম আমার ঠিক মনে নাই। তবে শুনতে পাই কে যেনো বলছে, দাদা, ও দাদা, এরা আমাকে পানি খাইতে দিচ্ছে না। পানি খাইতে দিচ্ছে না। ও দাদা। বুঝি সেইটা সিমনই- ওর গলারই আওয়াজ। সে নাকি অ্যাক্সিডেন্টের পরেই আমার নাম বলছিলো, ওকে বাঁচাতে ছুটে আসা লোকেদের বলেছে কল লগ খুঁজে আমার নাম বের করে আমাকে ফোন করার জন্য।

এরপরে সিমনকে দেখি হাসপাতালের এমার্জেন্সিতে। একটা সময় ওইখানে কাজ করতাম, এখনো অনেক পরিচিত আছে। সিমনের পাশে আমাকে দেখে সবাই জিজ্ঞেস করলো কে হয় আপনার/তোমার/তোর?

বললাম - আমার ভাই । এইটা আমার ভাই।

পেশেন্টের রেজিস্ট্রেশন করেন। নাইলে ব্লাড স্যাম্পল পাঠানো যাচ্ছে না ব্লাড ব্যাঙ্কে। এক্সরেও হবে না। ফর্ম ফিলাপ করেন। কি হয় আপনার?

আমার ভাই। আমার ভাই হয় এইটা।

আমার ভাইটা এখন হাসপাতালে অচেতন অবস্থায় পড়ে আছে। মাথা আর কাঁধ ছাড়া শরীরের বামদিকটা খুবই মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। একের পর এক অপারেশন হচ্ছে। তিরিশ ব্যাগের মত রক্ত দিতে হয়েছে।

এখন পর্যন্ত কেউ কোন আশা দিতে পারছে না।

আমি আশা ছাড়ি নাই।

ও একটা দশ মাসের ফুটফুটে বাচ্চার বাবা। মিষ্টি একটা মেয়ের স্বামী। ও আমার ভাই।

আমি খেতে খুব ভালবাসি। সিমনও । পুরোনো ঢাকার অলিগলিতে ঘুরে খাবারের দোকান খুঁজে বের করতাম আমরা ।

আমি জানি, আমরা আবার একসাথে বের হবো। আগা মসিহ লেইনের কোন এক কোনায় খুঁজে বের করবো বেহেশতি কোন চপ-কাটলেটের দোকান। কম্পিটিশন করে খাওয়া হবে। আমি বরাবরের মতোই হেরে যাবো।

উঠে আয় ভাই।


মন্তব্য

সুমিমা ইয়াসমিন এর ছবি

সিমনকে সুস্থ হয়ে উঠতেই হবে।

অতিথি লেখক এর ছবি

মন খারাপ

সুবোধ অবোধ

তানিম এহসান এর ছবি

এই ছেলে যেরকম লড়াকু তাতে ও উঠে আসবেই।

উঠে আয় ভাই!

অতন্দ্র প্রহরী এর ছবি

এই তো আর কয়টা দিন, আমি নিশ্চিত সিমন ভাই অবশ্যই সুস্থ হয়ে ফিরে আসবে। হাসি

সাফি এর ছবি

ভোটকা এইটা তোর জন্য। দুইদিন পরে যখন বাসায় শুইয়া শুইয়া এইটা পড়বি তখনকার জন্য। তুই খালি উইঠা আয়। হালার পুত হেল্পার গুলারে এর পর খালি ধরুম আর তার উপরে বসুম। একবার তুই, একবার আমি। অহন ফাজ্লামি বাদ্দিয়া উইঠা পর, সুস্থ হওয়া ছাড়া তোর সামনে কোন রাস্তা খালি নাই আপাতত। অন্য কিসু ভুলেও চিন্তা করিস না।

ওডিন এর ছবি
প্রৌঢ় ভাবনা এর ছবি

আমি আশা ছাড়ি নাই।

তারেক অণু এর ছবি

সিমন... ভাই আমার... সুস্থ হয়ে ফিরে আয়...

রিসালাত বারী এর ছবি

উঠে আয় ভাই...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তন্ময়‌‌... আমি আসলে কানতে পারছিলাম না। অনেকবার কান্না এলেও মুখ লুকায়ে ফেলছি। আমি সবাইকে কাঁদাতে চাইনি, তাই হাসির মুখোশ পরে ছিলাম। ইচ্ছেমতো কেঁদেছি আজকে অফিসে গিয়ে।
তবু কান্নাটা বাকী রয়ে গিয়েছিলো। নজমুল আলবাবকে বলছিলাম তাড়াতাড়ি ঢাকায় আসতে। তাকে ধরে কানবো। সিমন সবসময় বলতো এন্টনির পরে তার দুটো ভাই, নজমুল আলবাব আর নজরুল ইসলাম...

তন্ময়... আমি আর সহ্য করতে পরছি না...

______________________________________
পথই আমার পথের আড়াল

সুমাদ্রী এর ছবি

উঠে আয়রে ভাই আমার।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

মেঘা এর ছবি

আমাদের লক্ষ্মী ভাইয়ুটা প্লিজ তাড়াতাড়ি ভালো হয়ে ফিরে আসো আমাদের মাঝে!

প্রচণ্ড কষ্ট লাগছে! হাসপাতালে বাবুকে দেখে আমি কিভাবে কান্না আটকিয়ে ছিলাম সে আমিই জানি। ওডিন'দা আপনি যখন বলছিলেন সিমন ভাই বলছিলো ফোনে ওরা আমাকে পানি খেতে দিচ্ছে না তখন আপনার চোখের পানি আটকানোর দৃশ্যটা আমার বার বার চোখের সামনে ভাসে। ভাল লাগছে না কিছু মন খারাপ

--------------------------------------------------------
আমি আকাশ থেকে টুপটাপ ঝরে পরা
আলোর আধুলি কুড়াচ্ছি,
নুড়ি-পাথরের স্বপ্নে বিভোর নদীতে
পা-ডোবানো কিশোরের বিকেলকে সাক্ষী রেখে
একগুচ্ছ লাল কলাবতী ফুল নিয়ে দৌড়ে যাচ্ছি

মুস্তাফিজ এর ছবি

উঠে আসবেই।

...........................
Every Picture Tells a Story

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ইনশা আল্লাহ।

চরম উদাস এর ছবি

আসবেই, কিছু হবে না। আসতেই হবে ফিরে।

রণদীপম বসু এর ছবি

মগের মুল্লুক নাকি ! অনেক দায় বাকি রয়ে গেছে ওর, ওগুলো শোধ না করে চলে যায় কী করে !! ও কখনোই এতোটা অকৃতজ্ঞ ছিলো না, এখনো না। ওকে আসতেই হবে তন্ময় ! আসতেই হবে !

সিমন, ভাই আমার----

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নজমুল আলবাব এর ছবি

সিমন ফিরবেই

aanuj এর ছবি

কতক্ষণ চোখের পানি ধরে রাখবো ??? এক একটা সেকেন্ড লক্ষ কোটি ঘন্টার সমান ... মহান আল্লাহ (swt) কাছে আকুল আবেদন , আই ওয়ান্ট মাই ব্রাদার ব্যাক টু মাই হার্ট ।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ পাঠাগার ও গবেষণা কেন্দ্র এর ছবি

সিমনের দ্রুত সুস্থ উঠবেন, এই কামনা করি।

দুর্জয় সাব্বির

\জয় বাঙলা, জয় বঙ্গবন্ধু/

সত্যপীর এর ছবি

শাহেনশাহ সিমনভাইয়ের প্রোফাইল পিকচারে উনি সবুজ শার্ট পরে মাথার তলায় দুই হাত দিয়া শাহেনশাহের মতই লুক দিছেন। সন্দেশের "ফাঁকিবাজের দল" পোস্টে উনার কমেন্টে চরম উদাস কইছিলো, "ঐরকম করে চিত্তুর হয়া শুয়া থাকলে কি আর লেখতে পারবেন? লেখালেখির জন্য উপুত হইতে হবে"।

খাঁটি কথা, চিত্তুর হয়ে শোয়া বাদ্দিয়া সিমনভাই উপুত হইয়া ল্যাখেন দেখি।

..................................................................
#Banshibir.

মরুদ্যান এর ছবি

আয়া পড়বো, চিন্তা নাই।

-----------------------------------------------------------------------------------------------------------------
যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চল রে

অতিথি লেখক এর ছবি

শাহেনশাহ সিমন, জলদি সুস্থ হয়ে উঠুন।
রু

তাসনীম এর ছবি

সিমন ফিরবেই।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

sabeka এর ছবি

ফিরতে হবেই।

বাপ্পীহায়াত এর ছবি

ইনশাল্লাহ আপনি ভাল হয়ে উঠবেন প্রিয় সিমন ভাই
আপনার সাথে কখনো কথা বা দেখা হয়নি কিন্তু সচলায়তনের সুবাদে আপনি আমার অনেক অনেক পরিচিত একটা মুখ।

তাড়াতাড়ি ভাল হয়ে উঠেন, কথা দিলাম আগামিবার দেশে আসলে আপনাকে আনলিমিটেড কাচ্চির হোস্ট করবো, যেখানেই খেতে চান আপনি।

অতিথি লেখক এর ছবি

মন খারাপ

ফিরে আসুন ভাইয়া
-নিশিতা

জোহরা ফেরদৌসী এর ছবি

আমি দূর্বলচিত্ত ঈশ্বর বিশ্বাসী মানুষ। করুণাময়ের কাছেই ফরিয়াদ জানাই, সিমন ভালো হয়ে উঠুক, আমেন।

__________________________________________
জয় হোক মানবতার ।। জয় হোক জাগ্রত জনতার

হিজিবিজবিজ এর ছবি

দ্রুত সুস্থ হয়ে ফিরে আসুন সিমন ভাই - হারামজাদা বাস হেল্পার আর এদের গডফাদারদের পুটু মারার ব্যবস্থা করা দরকার
-হিজিবিজবিজ

বিপ্রতীপ এর ছবি

খুব খারাপ লাগছে। ফিরে আসুন ।।।।

নিভৃত_সহচর এর ছবি

সিমন সুস্থ হয়ে উঠুন তাড়াতাড়ি, এই প্রার্থনা করি।

মেঘলা আকাশ  এর ছবি

প্রার্থনা করছি, সিমন 'শাহেনশাহ'- র মতো উঠে দাঁড়াবেন।

অতিথি লেখক এর ছবি

দ্রুত সুস্থ হয়ে আবার সবার মাঝে ফিরে আসুন

রাতঃস্মরণীয় এর ছবি

সিমন ফিরবেই।

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

লুৎফুল আরেফীন এর ছবি

:।

অতিথি লেখক এর ছবি

এত এত মানুষের ভালবাসার ডাক উপেক্ষা করে কার সাধ্য???

সুবোধ অবোধ

সাফিনাজ আরজু এর ছবি

ফিরে আসুন সিমন ভাই, সবার এত ভালবাসার ডাক কিভাবে অগ্রাহ্য করবেন?
আপনার অপেক্ষায় রইলাম ......

__________________________________
----আমার মুক্তি আলোয় আলোয় এই আকাশে---

বালক এর ছবি

সিমন, সুস্থ হয়ে ফিরে আসেন।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

কীর্তিনাশা এর ছবি

ফেসবুকে খবরটা দেখে স্তব্ধ হয়ে বসে ছিলাম বহুক্ষণ।

এখনো কী বলবো বুঝতে পারছি না। শুধু কামনা করি সিমন ভাই পুরোপুরি সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসবেন।

আসতেই হবে সিমন ভাই, আপনাকে ফিরতেই হবে !!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

তাপস শর্মা এর ছবি

উনাকে চিনিনা। চেনার কথাও না। সচল এবং অনলাইনে যতটুকু সামান্য চেনার কথা ততটুকুই চিনি। তবুও ভীষণ কষ্ট হচ্ছে উনার জন্যে...

ফিরে আসেন ভাই। এসে দেখেন কত মানুষ আপনাকে ভালোবাসে। প্লীজ ফিরে আসেন সিমন

সাক্ষী সত্যানন্দ এর ছবি

মন খারাপ

অচল এর ছবি

মন খারাপ

অনিকেত এর ছবি

আর কোন কিছু শুনতে চাই না--
সিমন তুমি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসো, এইটুকুই কামনা---

দুষ্ট বালিকা এর ছবি

সেদিন যে ভয়টা পেয়েছিলাম দাদাই, সেই অনুভূতিগুলো বলে বুঝানো যাবে না! মন খারাপ

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।