শুভ জন্মদিন, অনিকেতদা!

রেনেট এর ছবি
লিখেছেন রেনেট (তারিখ: শনি, ২৫/০৭/২০০৯ - ১১:৩৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

এক
সচলের বেশীরভাগ মানুষের সাথে যোগাযোগ অন্তর্জালেই। তাই, সাতসকালে যখন ফোনটা পোঁ পোঁ করে বাজছে, তখন ঘুনাক্ষরেও ভাবিনি এটা অনিকেতদার ফোন। আমি সাধারনত দুপুর বারোটার আগে কোন কল রিসিভ করিনা (ঘুম ভেঙ্গে যাবে বলে) এই ফোনটাও হয়তো রিসিভ করতাম না...কি মনে করে যেন রিসিভ করে ফেললাম।

প্রাথমিক কেমন আছো ভালো আছির পর অনিকেতদা আসল কথা পাড়লেন। বললেন, "রেনেট, এখন তো সামারের ছুটি চলছে। চলে আস না আমার এদিকে...সাইফ তো আছেই, ইশতি আর দ্রোহীকেও আসতে বলেছি"

আমি বললাম, কি ব্যাপার অনিকেতদা, কোন বিশেষ ব্যাপার? অনিকেতদা কিছুক্ষণ হেঃহেঃ করলেন (তখনই বুঝে গেলাম ঘটনা খারাপ)
বললেন, ইয়ে মানে, বয়স তো কম হলো না, একটা বিয়ে করবো ভাবছি লইজ্জা লাগে

শুধুমাত্র একটা বিয়ে খাওয়ার জন্য এতদূর যাওয়া ঠিক হবে কিনা ভাবছি। অনিকেতদা আমাকে চুপ করে থাকতে দেখে বললেন," আমার দু দুটো সুন্দরী শালিও আছে"

তখন চিন্তা করে দেখলাম, অনিকেতদা লোক খারাপ না। এই আমেরিকায় আর আমার কেইবা আছে? অনিকেতদার বিয়েতে যাবো নাতো কার বিয়েতে যাবো?

তবুও একটা বিষয় মনের মধ্যে খোঁচাচ্ছিল। আমি একটু গলা খাকড়ি দিয়ে বললাম, "ইয়ে মানে, আপনার শালির কথা কি ইশতি জানে?"

অনিকেতদা বললেন, "আরে ইশতিকে শালির কথা বলতে যাবো কেন? ইশতিকে শুধু বলেছি দ্রোহী তোমার জন্য ২ বয়াম আচার নিয়ে আসছে শুনলাম...ও আমাকে কথাও শেষ করতে দিল না...বললো ও এখনি ওর নতুন কেনা গাড়ি নিয়ে রওয়ানা হয়ে যাচ্ছে...

আমার কেন জানি কথাটা বিশ্বাস হতে চাইলো না। টগবগে একটা তরুণ, দুই বয়াম আচারের জন্য এরকম উতলা হবে, বিশ্বাস করতে পারলাম না।

কিন্তু আমি না গেলে ইশতি হারামজাদাটা ফাঁকা মাঠে গোল করে দিবে ভাবতেই আমার ব্রক্ষ্মতালু গরম হয়ে গেল। অনিকেতদাকে বললাম, "আরে ধুর মিয়া! আমি কি আর শালি বা আচারের জন্য আসবো নাকি? আপনি চিন্তায়েন না। আমি রওয়ানা হয়ে যাচ্ছি।"

দুই
নির্দিষ্ট দিনে গিয়ে নামলাম এয়ারপোর্টে। নেমে দেখি অনিকেতদা পুরো দলবল নিয়ে হাজির। ইশতি, সাইফ ভাই, দ্রোহী ব্যবাকই হাজির। যদিও আমার চোখজোড়া অনিকেতদার সাম্ভাব্য শালিদের খুঁজছিল। না দেখতে পেয়ে একটু হতাশই হলাম। অবশ্য একটু খুশিও হলাম। কারণ শালি সাথে আসলে ইশতি নির্ঘাত আসতে আসতে রাস্তায় খাতির জমিয়ে ফেলত।

যাক, তাহলে আমি শালিও পটাবো, আবার দ্রোহী ভাই থেকে আচারও খাবো দেঁতো হাসি

তিন
বিয়ের আয়োজন চলছে মহা সমারোহে। আমার অবশ্য বিয়ে নিয়ে কোন মাথা ব্যাথা নেই। দিনের বেলা দ্রোহীভাইকে ফুসলিয়ে আচার খাই, রাতের বেলা হাল্কা লালপানি খাই। প্রথম দুইদিন অবশ্য লালপানি সংগ্রহ বা পান করতে কোন ভেজাল হলো না...আমি দিব্যি ইশতিকে লাল পানি খাইয়ে ওর পেটের ভিতর থেকে সব কথা বের করে ফেললাম। কিন্তু ভ্যাজাল লাগালো সাইফ ভাই। উনি হঠাৎ খেয়াল করলেন আমি আর ইশতি রোজ সন্ধ্যাবেলা গায়েব হয়ে যাই। কিভাবে আমাদের ট্র্যাক করলেন জানি না, কিন্তু আমি আর ইশতি হঠাৎ খেয়াল করলাম সামনে সাইফ ভাই। সাথে হোয়াইট বোর্ড, আর ওর মধ্যে কিসব হাবিজাবি ডায়াগ্রাম আঁকা। মদ খেলে কি হয়, না খেলে কি হয় এসব হাবিজাবি। সাইফ ভাইয়ের প্যাচাল শুনে আমাদের দুজনের নেশাই গেল ছুটে।
হঠাৎ দেখি ইশতি ভেউ ভেউ করে কান্না শুরু করলো। ওকে নাকি আগে কেউ এত সুন্দর করে বুঝায় নাই। ও প্রতিজ্ঞা করলো, আর জীবনে মদ খাবে না। এই উপলক্ষ্যে আজকে শেষ পেগটা খাবে, আমাকে আর সাইফ ভাইকে নিয়ে।
এর আধাঘন্টা পর দেখা গেল, সাইফ ভাই হেড়ে গলায় গান গাচ্ছে। হঠাৎ গান থামিয়ে বললো...হেই...চলো গাড়ি নিয়ে বের হই...অনেকদিন মামীদের সাথে দেখা হয় না...

চার
আজ অনিকেতদার বিয়ে। কাল কখন কিভাবে বাসায় ফিরেছি, তা কেউ জানিনা। অনিকেতদা সাত সকাল বেলা এসে দরজা ধাক্কানো শুরু করলো...হৈ মিয়ারা...তোমাদের জন্য আমার লেট হয়ে যাচ্ছে...জীবনে আরো বহুত ঘুমাতে পারবা... তাড়াতাড়ি চল...নাইলে তোমাদের ভাবী বললাম ভয়ানক ক্ষেপবে...উঠ না কেন? আরে আমার শালি সেই কখন থেকে সেজেগুজে একা একা বসে আছে...

শালী শব্দটা কানে যেতেই আমাদের ঘুম ভেংগে গেল। দুজনই মোটামুটি ১০০ মিটার স্প্রিন্ট দিলাম টয়লেটের দিকে (দুইজন দুই টয়লেটের দিকে কিন্তু...খেয়াল কৈরা)

যাহোক, নির্ধারিত সময়ে আমরা পরিপাটি হয়ে বের হয়ে গেলাম।
আজকে দিন শালী পটানোর...থুক্কু...আজকে অনিকেতদার বিয়ে।

পাঁচ
ইশতি যে হাড়ে হাড়ে শয়তান, তা ওর কুলার মত দুইকান দেখেই বুঝতে পেরেছিলাম। বিয়েবাড়িতে গিয়েই দেখি ও অনিকেতদার শালির সাথে টাংকি মারা শুরু করলো। কয়েকবার দেখলাম ওর আইফোন থেকে সচলের কি যেন দেখাচ্ছে। খাইছে...ওর লেখাগুলো নাতো!

আমিও অবশ্য কম যাই নাকি। আর তাছাড়া অনিকেতদা তো কথাই দিয়েছেন তার শালিগুলো আমার জন্য। কাজেই ইশতি সময় নষ্ট করুকগে খামাখা। ওর হাবিজাবি পোস্টগুলো পড়ে মেয়েগুলো এম্নিতেই কাঁদতে কাঁদতে আমার কাছে চলে আসবে।

এরকম সাত পাঁচ ভাবছি, হঠাৎ শুনি মহা হৈচৈ...কি ব্যাপার, কি ব্যাপার? সাইফ ভাই ফাঁস করলো, আজকে শুধু অনিকেতদার বিয়েই না, আজ অনিকেতদার জন্মদিনও!

আরে তাইতো!! তাইতো!! এখন তো তাহলে ডাবল আনন্দ!! এর মধ্যে ইশতিটা আবার কই গেল? শালিটাকেও তো কোথাও দেখছি না!!
নাহ, ওরা মনে হয় বুদ্ধি করে জন্মদিনের কেক আনতে গেছে। তা ভালোই হলো। ওরা খাটাখাটনি করুক...আমি আরামসে খাবো।

অনিকেতদার বিয়ে হয়ে গেল। সবার মুখ হাসি হাসি। সারা বাড়িময় আনন্দ। এর মধ্যে শ্রদ্ধেয় তালৈ মশাই (মতান্তরে হবু শ্বশুড়) চিৎকার দিয়ে ফিট হয়ে পড়ে গেলেন।

পানি ছিটিয়ে তার জ্ঞান ফিরানো হলো। কি ব্যাপার? কি ব্যাপার? একটু আগে নাকি অনিকেতদার শালির ফোন এসেছিল। ও আর ইশতি নাকি হাওয়াইয়ের পথে...হানিমুনে!


মন্তব্য

অনিকেত এর ছবি

হা হা হা -----
তবে রে রেনেট!!!
নিজেকে নিয়ে লেখাতে পাঁচ তারা দাগাতে একটু লজ্জাই লাগছিল---পরে ভাবলাম, ধুর। বিয়ের দিনে লজ্জা আবার কী??? হা হা হা ----

লেখাটার শেষে এসে তোমার জন্যে একটু মন খারাপ হয়েছিল। এই ভাবে ইশতি বদমাইশটা তোমাকে দাগা দিতে পারল????

যাই হোক, কোন চিন্তা করো না। সামনে আরেকটা বিয়া করার প্ল্যান আছে (হে হে হে বিয়ে করাটা এক ধরনের অসুখের মত, অনেকটা ম্যালেরিয়ার মত---থেকে থেকে গা কাপিয়ে জ্বর আসে)। তো সেই বিয়েটা আমি করব বউ দেখে নয়---শালী দেখে।অন্তত দুইটা শালী যেন থাকে---একটা তোমার জন্যে আর একটা ধু গো'র জন্যে।আর ইশ্তির তো আগের পক্ষে একটা শালীপ্রাপ্তি হয়েই গেছে---তার জন্যে থাকবে 'মাইরপ্রাপ্তি'-- হে হে হে --

রেনেট এর ছবি

হাসি

শুভেচ্ছা রইল বস, আবারও
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

হাসতেই আছি, হাসতেই আছি... হো হো হো

আপনি মিয়া পারেনও! দুর্দান্ত লেখা। এই লেখাগুলোই আসলে রেনেটীয় সিগনেচার দেঁতো হাসি
তবে আজ কী যেন হইছে, যে দুইটা জন্মদিনের পোস্ট লিখতেছিলাম, দুইটার একটাও আর লেখা শেষ হইল না, আপনার আর সবজান্তার কারণে মন খারাপ

রেনেট এর ছবি

অন্য মানুষকে পোস্ট দিতে বঞ্চিত করার রেকর্ড করেই ফেলব মনে হচ্ছে হো হো হো
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নিবিড় এর ছবি

শুভ জন্মদিন অনিকেত ভাই হাসি
প্রথমে এইটা কি জন্মদিনের লেখা কিন বুঝতে পারি নাই কিন্তু গুগলিং করে দেখি গতবছর এই দিনে হিমু ভাইয়ের পোস্ট তাই এইবার নিশ্চিত হাসি

@রেনেট ভাই
সচলস্য গল্প আমরা অনেকেই লিখি কিন্তু এই ব্যাপারে আপনি অপ্রতিদ্বন্দ্বী


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

রেনেট এর ছবি

হ, কইসে আপনারে! পারলে পরীবর্তনশীলের পোস্টে গিয়ে বলে আইসেন তো এই কথা হো হো হো
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অনিকেত এর ছবি

ধন্যবাদ নিবিড়!
শুভেচ্ছা---

অতন্দ্র প্রহরী এর ছবি

সুপ্রিয় অনিকেত'দা,

বলতে গেলে অনেক কথাই তো বলা যায়। এক কথাতে বললে, য়্যু আর কাইন্ড অভ অ্যান এল্ডার ব্রাদার আই নেভার হ্যাড! (বাংলায় বললে একটু নাটুকে শোনাতে পারে, তাই আর কি... খাইছে)

একজন ব্লগার হিসেবে আপনাকে আমি যতটা পছন্দ করি, অথবা আপনার কম্পোজিশনগুলোকে, তারচেয়ে কয়েক লক্ষ কোটিগুণ বেশি করি একজন মানুষ হিসেবে। আপনার অসম্ভব সুন্দর একটা মন আছে, যেটা আজকাল বেশিরভাগ মানুষের মধ্যেই দেখা যায় না। ভাল ব্লগ হয়ত অনেকেই লেখে, লেখে গল্প-প্রবন্ধ-ছড়া-কবিতা অথবা মিষ্টি সুরের টুংটাং শুনিয়ে মুগ্ধ করে দিতে পারে অনেকেই, কিন্তু খুব কম মানুষই পারে হাজার মাইল ব্যবধানে সম্পূর্ণ অচেনা-অজানা মানুষকে এতটা আপন করে নিতে, এতটা ছুঁয়ে দিতে। প্রার্থনা করি, সবসময় এরকমই থাকুন। ভালো থাকুন।

[আসলে কী কী যেন বলতে চেয়েছিলাম, গুছিয়ে বলতে পারলাম না। বলতে গেলে অনেক কিছুই বলা যায়... অগোছালোভাবে... কিন্তু অতসব তো নিশ্চয়ই বলতে হবে না... আপনি তো নিশ্চয়ই বুঝতে পারেন সব, তাই না? :-)]

আসল কথাটাই বলা হয়নি, 'শুভ জন্মদিন'।

অনিকেত এর ছবি

বস,
অনেক ধন্যবাদ তোমার শুভকামনার জন্য----
আমার সম্পর্কে অনেক সুন্দর সুন্দর 'বানোয়াট' কথা গুলো বলার জন্যেও ধন্যবাদ---অন্যদিন হইলে মাইর লাগাইতাম---আজ মেজাজ খুব শরীফ---হে হে হে ---

নিরন্তর শুভেচ্ছা

মামুন হক এর ছবি

অনি ভাইয়াকে আমি মুটেও দেখতে পারিনা। খালি হিংসা করি। একেই বস মানুষ, তারপর ঝেড়ে পুছে যত ধরনের মানবিক গুনাবলী এই যুগের মানুষের মধ্যে খুঁজে পাওয়া সম্ভব তার সবগুলোই একলা দখল করে রাখছেন। হায়া শরমও কম, এত্ত ভালু মানুষ হওয়ার পরেও বিনয়ের অবতার। তার এই জন্মদিন বা শাদী মুবারকে তাই শুভেচ্ছা জানালাম না, পিওর ঈর্ষা জানালাম।
বস তোমার গুনের ছিটেফোটাও যেন এই জন্মে পেতে পারি, জন্মদিনে উপহার না দিয়ে তোমার কাছেই বর চাচ্ছি।

দ্রিম দ্রিম দ্রিম...শুভ কামান !!!

অনিকেত এর ছবি

মামুন ভাই,

আমি বিনয়ের অবতার???
তুমি দেখি এক ভ্রান্ত ধারমার মানুষ!!!

অনেক ধন্যবাদ বস শুভকামানের জন্যে----
আমি তোমার লেখার ভক্ত হবার আগে থেকেই তোমার ভক্ত----
তোমার মত আর দুই তিনটে মানুষ হলে দেশের চেহারাটাই পালটে দিতে পারতাম-----

অফুরান শুভেচ্ছা---

সাইফ তাহসিন এর ছবি

রেনেটদা, আমি ভাবছিলাম, কিভাবে লেখা যায়, আপনে আমাকে জানে বাচায় দিলেন, এ কঠিন গুরুদায়িত্ব থেকে আর লেখা পড়ে হাসতে হাসতে পুরাই বেরা ছেরা অবস্থা। খালি গল্পেই না, আসলেই লাল পানি খেয়ে এই লেখাটা উপভোগ করতে ইচ্ছা করছে। কিন্তু বাসায় এক বোতল মারসালা পাগলা পানি ছাড়া আর কিসু নাই :-s। আসলেও রেনেটদা, অনেকদিন মামা-মামীদের সাথে দেখা হয় না। আপনে আইসা পড়েন, তারপর মামী সন্ধানে বাইর হইবনে।

লেখাটা জটিল হয়েছে, আমার পক্ষে কোন ভাবেই এত সুন্দর করে অনিকেতদাকে জন্মদিনের শুভেচ্ছা জানানো সম্ভব ছিল না। আর অন্যদিকে, উনি নিজেও এ ব্যাপারটা কেন জানি এড়িয়ে চলেন, উনার সম্পর্কে লিখতে গেলে তা এক পোস্টে লেখা লিখে শেষ করা সম্ভব না। শুধু এটুকু বলতে চাই, উনার সাথে পরিচিত হয়ে আমি নিজেকে ভাগ্যবান মনে করি।

শুভ জন্মদিন অনিকেতদা, আশা করি আপনার বরযাত্রায় অংশ নিতে পারব খুব শীঘ্রই চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রেনেট এর ছবি

হেহে...আমার জন্য কত মানুষ পোস্ট দিতে পারলো না দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সাইফ তাহসিন এর ছবি

হো হো হো , পারব না কেন?? এখানে এখনো ২৫ তারিখ, আর কেবলে বেলা ৪টা বাজে, বলা যায় না, আবজাব কিছু নামায় দিতে পারি, আমার কন্যার সাথে যুগ্ম প্রচেষ্টায় চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

ধন্যবাদ বস---তোমার শুভ কামনার জন্যে
আমিও প্রাণপনে আশা করছি আমার বিয়ের বরযাত্রায় শরীক হবার জন্যে---এখন দাওয়াত পেলে হয় চোখ টিপি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এ গরীব কানাটাকে (কানাডা থেকে তো তাই) যেন ভুলে বাদ দিয়েননা মশাই। একদিন কিন্তু আসতে বলেছিলেন। সেবার অবশ্য গিয়ে রান্না করার ভয় দেখিয়েছিলেন বলে পিছিয়ে পড়েছিলাম। এবার কিন্তু রান্নাবান্না শিখে ফেলেছি দেঁতো হাসি লাগলে বিয়ের রান্নাও করতে পারি (১ নং দ্রষ্টব্য)

১. খেতে পারবেন কি পারবেন না সেটা কিন্তু বলিনি। খুব খিয়াল কইরা।

অনিকেত এর ছবি

আরে কন কী মশাই??
এইটা আগে বলবেন তো?
আমি আরো ভাল বাবুর্চী খুঁজে না পাওয়ার কারণে বিয়েই করছি না এতো দিন---
যাক একজন ভাল বাবুর্চী পাওয়া যখন গেল---তখন বিয়েটা করেই ফেলা যায়----কী বলেন?

সমস্যা হল কাকে করব?(* দ্রষ্টব্য)

(*) অবশ্যই একটা মেয়ে কে--খুব খিয়াল কৈরা কিন্তু----

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আস্তমেয়ে নয় তো চোখ টিপি

রেনেট এর ছবি

হো হো হো

পিপিদা আজকে দারুণ ফর্মে!
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে এক কাজ করেন, নিজেই বাদ্য বাজনা বাজায়া হেপি বাথডে টু অনিকেত গানটা গায়া আপ্লোড করে দেন... তারপর সেইটা আপনেরে আমি গিফট দিতেছি...

শুভ জন্মদিন... চাট্টি বাট্টি গোল কইরা দেশে আইসা পড়েন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিকেত এর ছবি

হা হা হা ---
নজু ভাই, খালি ফাঁকিবাজী ধান্ধা---???!!
খাড়ান আইতাসি দেশে---তখন যদি আমার কোন গতি না করসেন---তাহলে আপনার একদিন--- কি আমার দুই দিন---

ঋদ্ধ [অতিথি] এর ছবি

শুভ জন্মদিন

অনিকেত এর ছবি

ধন্যবাদ ঋদ্ধ!
ভাল থাকবেন---

সবজান্তা এর ছবি

আরে আজকে অনিকেতদা'র জন্মদিন নাকি !

শুভ জন্মদিন !

আপনারে অনেক ভালো ভালো কথা বলতে যায়া দেখি বিডিআর ভাই বইলা ফালাইসে। তাই শুধু মাত্র "ঐ" লেইখা কাইটা পড়ি।

ভালো থাইকেন।


অলমিতি বিস্তারেণ

অনিকেত এর ছবি

হা হা হা ----
ধন্যবাদ জ্যোতি বাবু--থুক্কু- সবজান্তা বাবু---
অফুরান শুভেচ্ছা

প্রকৃতিপ্রেমিক এর ছবি

শুভহোক আপনার জন্মদিন।

অনিকেত এর ছবি

ধন্যবাদ পিপি দা---

প্রজাপতি [অতিথি] এর ছবি

আমাদের সময় অনুযায়ী এখনো শুভেচ্ছা জানানোর সময় হয়নি। অতএব সেটা স্থগিত রইলো।

আর লেখাটা খুবই চমৎকার হয়েছে, হাসতে হাসতে অবস্থা শেষ। রেনেট,ইশতি তোমরা গল্পটাকে সত্যি করতে আসলেই চলে আসো। আমরা সবাই মিলে অনিকেতদার জন্মদিনের কেক খেয়ে শালীসহ কন্যা খুজতে নেমে যাবো। পালাইয়া কন্যা আর যাইবে কৈ?

অনিকেত এর ছবি

প্রস্তাবে অকুন্ঠ সমর্থন----!

রেনেট এর ছবি

অনেক ধন্যবাদ, প্রজাপতি হাসি

সামারার ভিডিওটা দেখে মুগ্ধ হয়ে গেলাম। পুতুলটাকে আমার হয়ে অনেক, অনেক আদর করে দিয়েন।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

খেকশিয়াল এর ছবি

শুভ জন্মদিন অনিকেতদা

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অনিকেত এর ছবি

ধন্যবাদ বস---!!
অফুরান শুভেচ্ছা---

দুষ্ট বালিকা এর ছবি

অনিদা, শুভ জন্মদিন। ভাল থাকুন সবসময়।

রেনেট ভাইয়া, লেখা ভালাইসে! লাইকাইসি! [এখনও হাসছি!]

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অনিকেত এর ছবি

ধন্যবাদ (দুষ্টু----'দুষ্ট' নয় কিন্তু, খিয়াল কৈরা---)বালিকা,

তোমার নতুন লেখা কই?
জলদি জলদি ছাড়ো একটা---

অফুরান শুভেচ্ছা

রেনেট এর ছবি

হেহে তাই নাকি?
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

তুলিরেখা এর ছবি

শুভ জন্মদিন।
দুম দুমম দুমমমম। শুভকামান, তার গর্জন। হাসি
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

অনিকেত এর ছবি

ধন্যবাদ তুলিরেখা---
কামানের গোলা সানন্দে গৃহীত হইল---এখন কান ঠিক করার টেকা দেন---

তুলিরেখা এর ছবি

বিবাহিতদের কান খারাপ থাকাই বিরাট সৌভাগ্য। কত কষ্ট থেকেই যে বাঁচবেন! দেঁতো হাসি
কাউরে আবার কইয়েন না এই টোটকা বাতলাইছি বইলা। হাসি
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

রেনেট এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মৃদুল আহমেদ এর ছবি

আহা, বুঝি অনিকেতের জন্মদিন?
তাইলে...
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অনিকেত এর ছবি

তাইলে কী রে ব্যাটা???
'তাইলে' বলেই চুকবে ল্যাঠা?

কথা শেষ কর---
নাইলে শুরু হবে ধর-পাকড়---

স্বাধীন এর ছবি

শুভ জন্মদিন। জন্মদিনে রইল অশেষ শুভেচ্ছা।

অনিকেত এর ছবি

ধন্যবাদ, স্বাধীন
ভাল থাকবেন

স্নিগ্ধা এর ছবি

শুভ জন্মদিন, অনিকেত!!

লোকজন আপনার সম্বন্ধে প্রচুর ভালু ভালু কথা বলসে, আমার আর না বললেও চলবে! খালি বলি, আপনার বউকে নিয়ে একবার বেড়ায় যাবেন হাসি

অনিকেত এর ছবি

ধন্যবাদ স্নিগ্ধা'পু---
আর আপনার বাসায় বেড়িয়ে যাবার প্ল্যান তো অনেক দিনের---কিন্তু সঙ্গে 'বউ নিয়ে বেড়িয়ে' যাবার যে clause জুড়ে দিলেন--তাতে দুশ্চিন্তায় পড়ে গেলাম---

এই বাজারে বউ পাই কোথায়???

স্নিগ্ধা এর ছবি

এই বাজারে বউ পাই কোথায়???

কেন, রেনেটকে জিজ্ঞেস করেন? ওর গার্লফ্রেন্ডের বোনই তো ...

অনিকেত এর ছবি

যাহ, আমার বুঝি লজ্জা করে না??

আমার হয়ে আপনি যদি একটু খোঁজ খবর নিয়ে দিতেন--- চোখ টিপি

বিপ্রতীপ এর ছবি

শুভ জন্মদিন, অনিকেতদা!
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
ব্যাক্তিগত ব্লগ | আমার ছবিঘর

অনিকেত এর ছবি

ধন্যবাদ বস--
অফুরান শুভেচ্ছা---

তানবীরা এর ছবি

জুলাই মাস ভর্তি শুধু ভালো ভালো লোক জন্মেছে। আর্শ্চয। আমার মা ও জুলাই মাসে জন্মেছে আবার অনি মামাও দেখি জুলাই মাসেই।

মামাকে অনেক অনেক অনেক শুভেচ্ছা তার জন্মদিনে। মামা কেক কোথায় আমার কেক? তুমি কেক বেক করতে পারো না আমি বেক করে দিবো? কি কেক ভালোবাসো? পাইনএপ্যাল, চীজ, চকলেট, আপেল?

আমাদের বাসায় কবে আসবে? আমার জন্য আইস্ক্রীম নিয়ে তাড়াতাড়ি আমাদের বাড়ি বেড়াতো এসো। তখন তোমাকে আমি বার্থডে গিফট দিবো।

মেঘসোনা
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

অনিকেত এর ছবি

মেঘলা মা রে,
আজ আমার দিনটা অ-নে-ক ভাল যাচ্ছে---
সক্কাল বেলা উঠেই একটা বড্ড মন ভালো করা খবর পেয়েছি---
সেইটার রেশ থাকতে থাকতেই দেখি তোর কাছ থেকে শুভেচ্ছা---

আমার বয়েসী হৃৎপিন্ডটা আনন্দে আজ মনে হচ্ছে চৌচির হয়েই যাবে---
অনেক আদর রে মা---
আর তোর সাথে দেখা না করে এই মামা কিন্তু মরছে না--
কাজেই দেখা হবে কোন এক দিন, কোন এক দিন---

ভাল থাকিস রে মা---
আর হ্যা--এইটে কষ্ট করে তোর হয়ে লিখে দেয়ার জন্যে তোর মা কে বিশ লক্ষ তারার ফুল--- হাসি

অফুরান শুভেচ্ছা---

ইশতিয়াক রউফ এর ছবি

আমার পড়া সেরা জন্মদিনের পোস্ট বোধহয় এটাই। দারুণ, দারুণ! আহা রে, আমার ভাগ্য যদি গল্পের এক দশমাংশও হতো! আমার দুর্বলতাগুলো খুব ভালো ভাবেই তুলে ধরলা। দ্রোহীর বাড়ির আচার, গাড়ি চালানো, শ্যালিকা, আইফোন, লাল পানি, ইত্যাদি কিছুই বাদ নেই দেখি!

অনিকেত দা আমার কতটা আপনজন এবং শ্রদ্ধার মানুষ, তা সম্ভবত তিনি জানেন। তাই সে-নিয়ে কিছু বলছি না। আমার ভাইয়ের জন্মদিনে জন্ম নেওয়া এই বিশাআআআআল মনে মানুষটাকে জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা।

অনিকেত এর ছবি

হা হা হা , ধন্যবাদ ইশ্তি--
তোমার ভাইটাকেও আমার তরফ থেকে জন্মদিনের শুভেচ্ছা---

আর এই সব বলে পার পাবে ভেবেছ?? আমার শ্যালিকা নিয়ে মেরিকা থেকে পালিয়ে বাঁচবে ভেবেছ? আমি ধুরন্ধর গোপাল ঊরফে ধু গো কে লাগিয়ে দিয়েছি---

মু হা হা হা ----

রেনেট এর ছবি

তোমাকে আস্ত একটা সুন্দরী মেয়ে দিয়ে দিলাম, ভালো ভালো কথা তো এখন বলবা ই খাইছে
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আগে জানতামনা রেনেট এত মজা করে লিখতে পারে। শুধু দুটো লাইন কোট করছি:

শুধুমাত্র একটা বিয়ে খাওয়ার জন্য এতদূর যাওয়া ঠিক হবে কিনা ভাবছি
তার শালিগুলো আমার জন্য

রেনেট এর ছবি

হেহে... থেঙ্কু থেঙ্কু লইজ্জা লাগে
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অনেক অনেক শুভকামনা, শুভেচ্ছা, শুভ জন্মদিন!

অনিকেত এর ছবি

ধন্যবাদ শিমুল, অনেক শুভেচ্ছা----

তানভীর এর ছবি

শুভ জন্মদিন, অনিকেত। ভালো থাকুন সবসময়।

অনিকেত এর ছবি

ধন্যবাদ, তানভীর
শুভেচ্ছা রইল---

পান্থ রহমান রেজা এর ছবি

শুভ জন্ম ও বিয়ে দিনের শুভেচ্ছা অনিকেত দা।

অনিকেত এর ছবি

হা হা হা
ধন্যবাদ পান্থ, তোমার শুভকামনার জন্যে---
অফুরান শুভেচ্ছা

মাহবুব লীলেন এর ছবি

শুভ বিজন্মদিন

অনিকেত এর ছবি

বিজন্মদিন

হা হা হা ---- তাও ভাল 'বেজন্মা দিন' বলেন নাই
অনেক ধন্যবাদ লীলেন!

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

শুভ জন্মদিন ... আমার হয়ে শাহানকে আরও কিছু পেইন দিয়েন হো হো হো
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অনিকেত এর ছবি

ধন্যবাদ কিংকং
আর শাহানের ব্যাপারে কোন চিন্তা কর না--তাকে মাইরের উপর রাখা হইসে--
হে হে হে ---

শাহান এর ছবি

নেহায়েত ছাপবে না বইলা গালিটা দিলাম না ... রেগে টং

শাহান এর ছবি

শুভ জন্মদিন, অনিকেত ভাই !! হাসি

অনিকেত এর ছবি

থ্যাঙ্কু বস-----এইবার লেখা দাও---(মাফ নাই---)

নুরুজ্জামান মানিক এর ছবি

শুভ জন্মদিন !

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

অনিকেত এর ছবি

অনেক ধন্যবাদ মানিক ভাই---
ভাল থাকবেন

জাহিদ হোসেন এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা রইলো অনেক। বারবার ফিরে আসুক এই দিনটি।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

অনিকেত এর ছবি

ধন্যবাদ জাহিদ ভাই---
অফুরন্ত শুভেচ্ছা রইল

আকতার আহমেদ এর ছবি

শুভ জন্মদিন, অনিকেতদা'!

অনিকেত এর ছবি

ধন্যবাদ আকতার ভাই

যুধিষ্ঠির এর ছবি

জন্মদিনের অনেক শুভেচ্ছা! ভালো থাকুন। দীর্ঘজীবি হোন।

অনিকেত এর ছবি

অনেক ধন্যবাদ যুধিষ্ঠির'দা---
ভাল থাকবেন

হিমু এর ছবি

জন্মদিনে শুক্না কাঁথার শুভেচ্ছা।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অনিকেত এর ছবি

ধন্যবাদ হিমু----
ভাল থেকো সব সময়

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

শুভ জন্মদিন। আনন্দময় দীর্ঘজীবন লাভ করুন। আপনার সাথে আড্ডার অপেক্ষায় আছি।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অনিকেত এর ছবি

অনেক ধন্যবাদ পান্ডব'দা।
আপনার সাথে আড্ডার অপেক্ষায় আমিও আছি---
ভাল থাকবেন সব সময়---

অনিন্দিতা চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন অনিকেত।
এরকম শুভদিন বার বার আসুক জীবনে।
চমৎকার পোস্টের জন্য রেনেটকে ধন্যবাদ।

অনিকেত এর ছবি

আপনাকেও অনেক ধন্যবাদ অনিন্দিতা
ভাল থাকবেন সব সময়---

রেনেট এর ছবি

আপনাকেও অনেক ধন্যবাদ, অনিন্দিতা আপু হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুস্তাফিজ এর ছবি

শুভ জন্মদিন ! বারে বারে ফিরে আসুক। ভালো থাকুন।

...........................
Every Picture Tells a Story

অনিকেত এর ছবি

অশেষ ধন্যবাদ মুস্তাফিজ ভাই--
অনিঃশেষ শুভেচ্ছা---

সবুজ বাঘ এর ছবি

শুভ জর্মদিন অনিকেত।

অনিকেত এর ছবি

ধন্যবাদ, বাঘা দা---
আপনার কাছ থেকে শুভকামনা পাবার মজাই আলাদা
অশেষ কৃতজ্ঞতা
সারা জীবন বাঘ হয়েই থাকুন---

আহমেদুর রশীদ এর ছবি

শুভ জন্মদিন

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

অনিকেত এর ছবি

ধন্যবাদ টুটুল ভাই
ভাল থাকবেন

ধুসর গোধূলি এর ছবি

- অনিকেত'দার জন্য এক গোছা কচুরিপানা ফুলের স্নিগ্ধ, বর্ণালী জন্মদিনের শুভেচ্ছা।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অনিকেত এর ছবি

ধন্যবাদ, বস।
অফুরান শুভ কামনা তোমার জন্যেও---

সাইফুল আকবর খান এর ছবি

গল্প ভালৈছে।
শুভ জন্মদিন অনিকেত দা'।
অনেক ভালো থাকুন। তবেই অনেক বছর বাঁচুন। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অনিকেত এর ছবি

ধন্যবাদ সাইফুল ভাই
নিরন্তর শুভেচ্ছা----

শিক্ষানবিস এর ছবি

শুভ জন্মদিন...

অনিকেত এর ছবি

ধন্যবাদ বস---

রণদীপম বসু এর ছবি

আরে কী সমস্যা ! আমার অফ ডে হয়েও যেদিন নাকি টুটুল ভাই'র তাড়া খাওনের ডরে অন-লাইনেই ঢুকলাম না, সেইদিনই অনিকেত দা বিয়ে করে মতান্তরে জন্ম নিয়ে বসলেন ! খুব অন্যায় খুব অন্যায় !

জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। ভালো থাকুন, সুস্থ থাকুন, সুন্দর থাকুন। সব সময়, সবাইকে নিয়ে।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অনিকেত এর ছবি

অশেষ ধন্যবাদ, রণ দা
নিরন্তর শুভ কামনা আপনার জন্যে---

কীর্তিনাশা এর ছবি

দেরি হইছে তো কী হইছে!!

প্রিয় তারেক ভাইকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা আর শুভকামান জানাইলাম হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অনিকেত এর ছবি

ধন্যবাদ বস।
শুভেচ্ছা রইল---

নজমুল আলবাব এর ছবি

শুভ জন্মদিন।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

অনিকেত এর ছবি

ধন্যবাদ নজমুল
ভাল থাকবেন সব সময়--

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।