কৃতজ্ঞতা প্রকাশেঃ রানা আপু এবং সচলায়তন পরিবার

সাবরিনা সুলতানা এর ছবি
লিখেছেন সাবরিনা সুলতানা (তারিখ: রবি, ২৪/০৭/২০১১ - ১১:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

সচল পরিবারের স্বনামে স্বীকৃত একজন হয়ে আজ আমার প্রথম লেখা।
সচলের পরিচ্ছন্ন পরিবেশ দেখে যখন সিদ্ধান্ত নেই সচলে লিখবো, তখনও আমার ভাবনার বাইরে ছিলো কখনো সচল হতে পারবো। সচল হতে গেলে যে দু’টি গুন থাকা অতি আবশ্যক তা হলো, নিয়মিত লেখালেখি এবং অন্যের লেখায় মন্তব্য প্রদান যার একটিও আমার নেই। নিয়মিত লেখালেখির ক্ষেত্রে আমি প্রচন্ড রকমের অলস কারণ টাইপিং এর জন্য আমাকে যতটুকু কসরত করতে হয় এর পরে মাথায় লেখা উবে গিয়ে আসলে পরিশ্রান্ত হয়ে পড়ি। আর মন্তব্য দেওয়ার ক্ষেত্রে যদিও আমার উৎসাহের কমতি নেই কিন্তু আবারো সেই একই কারণে মন্তব্যটিও নিয়মিত করতে পারিনা। আমার দু’বছরের ব্লগিং জীবনে মন্তব্য দেওয়ার ধীর গতিকে কেন্দ্র করে সহব্লগারদের সাথে মান-অভিমানের পালাও চুকে গেছে বহু আগে। সে ইতিহাসে আজ আর না যাই। কারণ এ নিয়ে লিখতে বসলে মহাভারতের নতুন সংস্করণ জাতীয় কিছু বের হবার সমূহ সম্ভাবনা। তারচে’ বরং সচলায়তনের সাথে পরিচয়ের ঘটনায় ফিরে আসি। ঘটনাটি খুবই ছোট তবুও আজকের দিনে না বললেই নয়...

গতবছর শুরুতে সময়টা সম্ভবত মার্চের প্রথম দিকে। আমার শখের বসের লেখালেখি যখন রূপ নিয়েছে সামাজিক দায়বদ্ধতায় সেই সময় একদিন হুট করেই ফেসবুকে একটা মেসেজ আসে সচলায়তনের লিঙ্ক সহ। যিনি মেসেজটা করেছিলেন তিনি আমাকে আমন্ত্রণ জানান সচলে লেখালেখির জন্যে। মেসেজ পড়ে আনন্দে –উত্তেজনায় আমার তো আকাশ থেকে পড়ার যোগার। নিজেকে নিয়ে গর্বে বুক ফুলে সামনের টেবিলে ধাক্কা খেলো। আরি যেনো তেনো কথা! চেনা নেই জানা নেই এমন কেউ একজন আমাকে লেখক শ্রেণীতে ফেলেছেন এবং লেখার অনুরোধ করছেন! বেশ খুশিতে টগবগিয়ে অশেষ কৃতজ্ঞতা জানালাম ভাইয়াকে। জবাবে তিনি শুধু হাসলেন। দু’দিন পরে তার ফেসবুক প্রোফাইলে গিয়ে আবিষ্কার করলাম তাকে কেউ রানা আপা বলে সম্বোধন করছেন। জীবনে বোধহয় এতো লজ্জা পাইনি। এই মোটা মাথায় এক মূহুর্তের জন্যেও এলো না রানা মেহের আপা হতে পারেন!


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

স্বাগতম হাসি

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

অনার্য সঙ্গীত এর ছবি

এই ভদ্রনারী সংক্রামক! তিনি অনেকের মাঝেই সাহিত্যের বিভিন্ন বিষ সংক্রামিত করেছেন! কিন্তু তিনি নিজে লেখেন না। পাঠকের অনুনয় বিনয়ও গায়ে মাখেন না। চরম কস্মিন কালে লেখা তার তিনটি মাত্র ব্লগে এখনো পাঠকেরা মন্তব্য করে আসে! সম্প্রতি তাকে নিয়ে একটা ব্লগ লিখতে চেয়েছিলাম। বিভিন্ন হুমকি দিয়ে থামিয়ে রেখেছেন! রেগে টং

সচল পরিবারে স্বাগতম। লিখতে তো কষ্ট হবেই। প্রসব যন্ত্রণাও তো এক রকমের কষ্টের নাম। হাসি

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সাবরিনা সুলতানা এর ছবি

রাগ চাপিয়ে রাখা সাস্থ্যে জন্য এর চেয়ে বড় হুমকি দেঁতো হাসি
তিনি নিশ্চয় আপনার সাস্থ্যের ক্ষতি চাইবেন না কিছুতেই ...সুতরাং চোখ টিপি

আমার লিখতে মোটেই কষ্ট হয় না। আর ওইটুকুন কষ্ট যদি না করি তাহলে অনেকের অজানা এই সব সমস্যার কথা আপনাদের জানাবো কিভাবে বলুন! হাসি
ভালো থাকুন। ভালো রাখুন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

মৃত্যুময় ঈষৎ এর ছবি

হাততালি অভিনন্দন সাবরিনা আপু। নিয়মিত লেখা চাই................ হাসি ভালো থাকবেন অনেক..............

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ। নিয়মিত কতটুকু পারবো জানিনা তবে চেষ্টা থাকবে হাসি
আপনিও ভালো থাকুন। অনেক ভালো।
শুভকামনা...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

জি.এম.তানিম এর ছবি

পরিবারে স্বাগতম। লিখতে থাকুন, সময় সুযোগ মতো... আনন্দ বেদনা ভাগ করে নেওয়ার জন্যে আছে এই বিশাল পরিবার।

অতিপ্রিয় রানা "ভাইয়া"র কথা আর কী বলবো... হাতে পায়ে ধরে তাকে লেখাতে পারি না।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সাবরিনা সুলতানা এর ছবি

চেষ্টা থাকবে সব সময়ে...মন্তব্যের জন্যে কৃতজ্ঞতা হাসি

আপনাদের দলে আমিও যোগ দিলাম...যত দল ভারি হবে তত রানা ভাইয়ার উপর চাপ বাড়বে চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

The Reader এর ছবি

সাবরিনা আপুর আগমন , শুভেচ্ছা ও স্বাগতম ... ।। এবার তবে চালু হোক জমিয়ে লেখা ... হাসি

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ হাসি
ভালো থাকুন। ভালো রাখুন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

আনন্দী কল্যাণ এর ছবি

আপনার প্রোফাইলে নিজের সম্পর্কে যা লিখেছেন, পড়ে ভীষণ মুগ্ধ হলাম। ভাল থাকুন। অনেক অনেক শুভকামনা রইলো হাসি

রানা আপু কে স্পেশাল ধন্যবাদ সচলায়তন কে পরিচয় করিয়ে দেবার জন্য আপনার সাথে।

সাবরিনা সুলতানা এর ছবি

ওসবই আমার হিজিবিজি ভাবনা...আপনার মুগ্ধতায় ধন্য হলাম!
ভালো থাকুন। ভালো রাখুন।
শুভকামনা নিরন্তর...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

সচল জাহিদ এর ছবি

সচল পরিবারে স্বাগতম।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

সাবরিনা সুলতানা এর ছবি

কৃতজ্ঞতা হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

তিথীডোর এর ছবি

সচল পরিবারে স্বাগতম! হাততালি
চাঁটগাঁর লুকজনে ভরে যাক অতিপ্রিয় এই প্ল্যাটফর্ম। খাইছে
লিখতে থাকুন...

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সাবরিনা সুলতানা এর ছবি

তাহলে তো চাটগাঁর লোকজনে ভারে নুয়ে পড়বে খাইছে

দেখা হবে...ভালোতে থাকুন। আলোতে রাখুন। কৃতজ্ঞতা হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

স্বাগতম সাবরিনা! আপনি এমনভাব আমাদের একজন হয়ে গিয়েছেন যে আপনার একাউন্ট যে সক্রিয় হয়নি সেটাও আমরা লক্ষ্য করিনি। সেজন্য আন্তরিকভাবে দুঃখিত।

আপনার অনুপ্রেরনা, কর্মোদ্দীপনা এবং পথ নির্দেশনা বাংলাদেশের সবার জন্য একটি উদাহরন হয়ে থাকবে। আপনার এই পথচলায় সচলায়তন পরিবার আপনার সঙ্গী হতে পেরে গর্ব বোধ করছে।

আপনার কাছে থেকে নিয়মিত আশা জাগানিয়া কিংবা সমাজের কুৎসিত দিকগুলো উন্মোচনকারী পোস্ট পড়তে চাই। দ্রুত পূর্ণ সচল হয়ে উঠুন এই কামনা রইল।

সাবরিনা সুলতানা এর ছবি

আন্তরিক কৃতজ্ঞতা অনুপ্রেরনামূলক মন্তব্যের জন্যে।

আপনাদের উৎসাহ -অনুপ্রেরনাই আমাদের চলার পথের পাথেয়। অত্যান্ত সম্মানিতবোধ করছি এই প্লাটফর্মে আপনাদের একজন হতে পেরে... চেষ্টা থাকবে নিরন্তর সমাজের এই আবদ্ধ জায়গাটিকে আপনাদের সামনে উন্মুক্ত করতে...
ভালো থাকুন। ভালো রাখুন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

অনিকেত এর ছবি

সচলে সুস্বাগতম সাবরীনা! লেখায়-পড়ায় জমিয়ে দিন---
অনেক শুভেচ্ছা

সাবরিনা সুলতানা এর ছবি

কৃতজ্ঞতা হাসি
ভালো থাকুন। ভালো রাখুন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

স্বাগতম

______________________________________
পথই আমার পথের আড়াল

সাবরিনা সুলতানা এর ছবি

কৃতজ্ঞতা হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

কৌস্তুভ এর ছবি

স্বাগতম কেন বলব, আপনি তো অনেকদিন ধরেই আমাদের মাঝে লেখালিখি করছেন। বরং অভিনন্দন জানাই। হাসি

সাবরিনা সুলতানা এর ছবি

অসংখ্য ধন্যবাদ। আপনাদের একজন হতে পেরে সত্যিই খুব ভালো লাগছে...
ভালো থাকুন। ভালো রাখুন।
শুভকামনা নিরন্তর হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

তারাপ কোয়াস এর ছবি

স্বাগতম


love the life you live. live the life you love.

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

নীড় সন্ধানী এর ছবি

খালি 'রানাভাইয়া'র মেসেজটার কথাই মনে রাখলেন? আর কেউ বলেনি? খাইছে

যাহোক, এবার আপনার লাউয়াছড়া দেখার অভিজ্ঞতা পড়তে চাই। হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সাবরিনা সুলতানা এর ছবি

আর যিনি বলেছেন তিনি তো ফাস্টু হতে পারেননি খাইছে

তবে হ্যাঁ বিভিন্ন সমস্যায় তিনি যে হেল্পু করেছেন তা ভুলবার নয় চোখ টিপি
দেখি চেষ্টা থাকবে লাউছড়ার ঝি ঝি ডাক আপনাদের শোনাতে পারি কিনা...
কৃতজ্ঞতা সে সকল সহযোগীতার জন্যে যা সচল সংক্রান্ত সমস্যায় পেয়েছিলাম ...এবং ভবিষতেও পাবো জানি দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

স্বাগতম

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

সচলাভিনন্দন! লেখালেখি চলুক অবিরাম গতিতে। আমাদের কথা বলার জায়গা, মতামত জানানোর জায়গা, আন্দোলন-সংগ্রামের শুরু করার স্থান তো এখানেই। সুতরাং না লিখে উপায় কী বলুন!

রানা মেহের কে নিয়ে কী আর বলবো। তার ব্লগে গিয়ে পাঠকদের মন্তব্যগুলো পড়লেই বুঝবেন। লেখালেখি না করার অপরাধে একে বড় ধরনের আর্থিক জরিমানা দেবার ব্যবস্থা করা দরকার।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সাবরিনা সুলতানা এর ছবি

রানা আপুর বিরুদ্ধে সকল আন্দোলনে আমাকে পাশেই পাবেন দেঁতো হাসি

আন্তরিকভাবে ধন্যবাদ সব সময়কার অনুপ্রেরনামূলক মন্তব্যে আমাকে সাহস দেওয়ার জন্যে।
ভালো থাকুন। ভালো রাখুন।
নিরন্তর শুভকামনা...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

মুস্তাফিজ এর ছবি

সচলাভিনন্দন। সেই সাথে রানা ভাইকে ধন্যবাদ।

...........................
Every Picture Tells a Story

সাবরিনা সুলতানা এর ছবি

কৃতজ্ঞতা হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

ফারুক হাসান এর ছবি

"সচলাভিনন্দন। সেই সাথে রানা ভাইকে ধন্যবাদ।"

সাবরিনা সুলতানা এর ছবি

কৃতজ্ঞতা হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

রাতঃস্মরণীয় এর ছবি

অভিনন্দন আপনাকে। লেখালিখি চালিয়ে যান।

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

রণদীপম বসু এর ছবি

আশ্চর্য ! রানা মেহের কি আপা নাকি !! আপনি তো শুরুতেই প্যাঁচ লাগাইয়া দিলেন !!!

সচল অঙ্গনে আপনার নিক-ধারণে অভিনন্দন !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

বন্দনা- এর ছবি

সাবরিনা আপু অভিনন্দন আপনাকে।

মৌনকুহর. এর ছবি

অভিনন্দন হাততালি

স্বাধীন এর ছবি

সচল পরিবারে আগমন তো আপনার অনেক আগেই হয়েছে, তাই স্বাগতম নয় শুধু অভিনন্দন জানাই। সচলের মতো প্লাটফর্মকে কাজে লাগিয়ে আপনার আন্দোলনকে আরো এগিয়ে নিয়ে যাবেন এই কামনা করি। পাশে পাবেন আমাদেরকে সব সময়, এই প্রতিশ্রুতি দিতে পারি। নিত্য নুতন লেখা দিয়ে সচলকে ভরিয়ে দিন সেই সাথে দ্রুত সচলত্ব লাভ করুন এই প্রত্যাশা করি। ভালো থাকুন সব সময়।

যুধিষ্ঠির এর ছবি

সচলাভিনন্দন। সেই সাথে রানা ভাইকে ধন্যবাদ।

হাসি

ছাইপাঁশ এর ছবি

আপনাকে সচলায়তন আপন করে নিয়েছে দেখে খুব ভালো লাগছে। আমাকে আপনি চিনবেন না। আপনার লেখা পড়েই আমি আপনাকে চিনি। নিয়মিত লিখবেন। পড়ার অপেক্ষায়।

ধন্যবাদ সচলায়তন কে।

শাহীন হাসান এর ছবি

শুভেচ্ছা নিন ...!

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

সজল এর ছবি

হাচলাভিনন্দন হাসি লিখতে থাকুন, জারি রাখুন আপনার লড়াই।

---
মানুষ তার স্বপ্নের সমান বড়

আশালতা এর ছবি

অভিনন্দন হাসি হাততালি

----------------
স্বপ্ন হোক শক্তি

নীলকান্ত এর ছবি

হাচলাভিনন্দন। হাসি

মেহের আপু কই???কিছু বলে না কেন?লেখে না কেন মন খারাপ


অলস সময়

রানা মেহের এর ছবি

আমার সোনা আপুটারে!

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

কল্যাণ এর ছবি

রানা ভাই ল্যাখা দ্যান দেঁতো হাসি

_______________
আমার নামের মধ্যে ১৩

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।