ধন্যবাদ সচলায়তন

তাসনীম এর ছবি
লিখেছেন তাসনীম (তারিখ: মঙ্গল, ০১/০৬/২০১০ - ৮:৫৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

হঠাৎই আজ ই-মেইল পেলাম যে সচলায়তন কর্তৃপক্ষ আমার একাউন্টটা সচল করার জন্য নিমন্ত্রণ পাঠিয়েছেন। হিসেব করে দেখলাম প্রায় ছয় মাস ধরে লিখছি এখানে, সময় কি দ্রুত চলে যায়!! মাত্র ছয়মাস আগেই যাঁদের একদম চিনতামই না, তাঁদেরকে কতই না চেনাজানা মনে হয় আজকাল। সচল হওয়ার পর পর সবাই দেখি একটা “অস্কার এক্সেপটেন্স স্পিচের” মত এক ছোট লেখা দেয়, আমার এই লেখাটাও তাই...গলা খাঁকরি দিয়ে শুরু করছি...

প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি সচলের পাঠকদের, আমার লেখা নিয়মিত পাঠ করে এবং মন্তব্য দিয়ে উৎসাহ দেওয়ার জন্য। এই দ্বিমুখী যোগাযোগটা যে এতো মজার এবং উৎসাহব্যঞ্জক সেটা আমার আগে ধারণাই ছিল না। বানান নিয়ে অসুবিধা সব সময়েই ছিল, অনলাইন ও অফলাইনে বানানের ব্যাপারে যাঁরা সাহায্য করেছেন এবং করেই যাচ্ছেন তাঁদেরকে ধন্যবাদ। প্রতিদিন প্রচুর লেখা ও মন্তব্য মডারেট করে সচলকে মানসম্মত একটা প্ল্যাটফর্ম হিসাবে প্রতিষ্ঠিত করার জন্য মডারেশন প্যানেলকেও ধন্যবাদ।

ব্লগ লেখার চিন্তা মাথাতেও ছিল না, কস্মিনকালেও। ব্লগ পড়তাম নিয়মিত যদিও খুব কমই মন্তব্যের ঘরে চোখ পড়ত। গত বছর একটা অসুস্থতার কারণে বাসায় থাকতে হয়েছে বেশ অনেকদিন, সেই সময় স্ত্রীর পরামর্শে লেখালেখি শুরু করেছি। পাঠক কিভাবে গ্রহণ করবে সে বিষয়ে শংকিত ছিলাম বেশ, দেখা গেল পাঠককুল অসন্তুষ্ট নন, গানের সভায় যেমন শ্রোতার ভূমিকা, তেমনি লেখার চূড়ান্ত বিচার পাঠকের হাতেই। আমার লেখা পড়ে বিচারকমন্ডলীর কি উপকার হয়ছে জানি না, কিন্তু প্রবাস জীবনের নিঃসঙ্গতা ও একঘেয়েমির ফাঁক দিয়ে জানালা দিয়ে বাইরের একটা বিরাট জগৎ দেখতে পাচ্ছি প্রতিদিন । এই স্পেসটা আমার দরকার ছিল খুব, লেখালেখির পরামর্শটা দারুণ একটা ভালো একটা সাজেশন ছিল, এই জন্য বেটার হাফকে আমার অফিসিয়াল ধন্যবাদটা এই সুযোগে দিয়ে দিচ্ছি।

আমার পরিবার ও বন্ধুরাও অনেকে সচলের পাঠক হয়েছেন আমার লেখার সূত্র ধরে। অভ্র ডাউনলোড করে কেউ কেউ কমেন্ট করেছেন তাঁরা শুধু আমাকে উৎসাহ দেওয়ার জন্যই। পরিশেষে অভ্রের টিমকে একটা বিরাট ধন্যবাদ, এই সহজ টুলটা না থাকলে লেখাটা আর হয়েই উঠত না কোন দিন। ভাষা উন্মুক্ত হয়েছে, অন্তত আমার জন্য। একদিন সবার জন্যই উন্মুক্ত হবেই নিশ্চিত।

ধন্যবাদ সচলায়তন...


মন্তব্য

মামুন হক এর ছবি

অভিনন্দন তাসনীম ভাই!

হিমু এর ছবি
তাসনীম এর ছবি

বেডরুমটা জানি কোন দিকে? (বসতে দিলে...)

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

রাফি এর ছবি

সচলত্বের অভিনন্দন তাসনীম ভাই।।
শুধু ভক্ত পাঠক হিসেবে নয়, লেখালেখির বাইরে বড় ধরণের একটা সাহায্যপ্রাপ্ত হিসেবে এই সুযোগে ধন্যবাদ জানিয়ে যাই।।

ভালো থাকুন।।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

তানভীর এর ছবি

অভিনন্দন ও স্বাগতম তাসনীম ভাই। এটা আপনার পাওনা ছিল।

অতিথি লেখক এর ছবি

আপনাকে অভিনন্দন। নিজের ব্যাপারে চিন্তিত।

আব্দুর রহমান

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

স্বাগতম! হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন!
সচলায়তনের পথচলা আয়তন পাক!
আমরা অচলরা এখনো 'অতীত' ই (অতিথি!) হতে পারিনি তো সচল!?!
জহিরুল ইসলাম নাদিম

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

সচলাভিনন্দন এমিল ভাই! এখন ট্রাডিশন বজায় রাখার জন্য হাইবারনেশনে যেতে পারেন। আপনার এই পথটুকু আসার জন্য ভাবী আর বাচ্চারা যে ত্যাগ স্বীকার করেছেন তার জন্য তাদেরকেও অভিনন্দন।

অটঃ এবার আপনার বন্ধু কবি এহসান নাজিমকে এই বাড়ির পথ চেনান, বস্‌!



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

তাসনীম এর ছবি

নাজিমকে অভ্র-১০১ লেসন দিয়েছিলাম। আগামীকাল ওর জন্মদিনে ফোন করে আপডেট নিব।

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

সবজান্তা এর ছবি

স্বাগতম !

আপনি সচল হওয়াতে আনন্দিত বোধ করছি। খুব অল্প সময়েই আপনি আমার প্রিয় ব্লগারদের একজন হয়ে গিয়েছেন। আপনার প্রতিটি লেখাই এখন পড়তে চেষ্টা করি, ব্যস্ততা যতোই থাকুক।

পূর্ণ সচলত্ব প্রাপ্তিতে একটাই দাবি, সচল থাকুন ! শীত নিদ্রায় না যাওয়াই ভালো হবে। হাসি


অলমিতি বিস্তারেণ

প্রখর-রোদ্দুর এর ছবি

অভিনন্দন আপনাকে ।

মেরা নম্বর কাব আয়েগা ............

অনিকেত এর ছবি

অভিনন্দন তাসনীম ভাই!!!

রেনেট এর ছবি

অভিনন্দন, ও সচল পরিবারে স্বাগতম তাসনীম ভাই! ওয়েল ডিজার্ভড হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নৈষাদ এর ছবি

অভিনন্দন এবং স্বাগতম।
এই পথচলা আনন্দের হোক।।

সুজন চৌধুরী এর ছবি
নিবিড় এর ছবি

সচলাভিনন্দন তাসনীম ভাই হাসি
আশা করি শীতনিদ্রা সংক্ষিপ্ত হবে।


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

মেয়ে [অতিথি] এর ছবি

অভিনন্দন হাসি

আলমগীর এর ছবি

অভিনন্দন। সাথে একটা আগাম অনুরোধ। কখনো মনোমালিন্য হলে রাগ করে চলে যায়েন না দেঁতো হাসি

মুস্তাফিজ এর ছবি

অভিনন্দন এবং স্বাগতম।

...........................
Every Picture Tells a Story

তাসনীম এর ছবি

অনেক ধন্যবাদ উপরের সবাইকে। চেষ্টা করব যথাসাধ্য সচল থাকতে, তবে কাজের চাপে মাঝেসাঝে দিশেহারা হতে হয় সবাইকেই...

আর রাগ হলে অনেকে ভাত খাওয়া বন্ধ করে দেয়, আমি তার বিপরীত, মনে হয় লেখা বেড়ে যেতে পারে হাসি

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

স্বাধীন এর ছবি

অভিনন্দন তাসনীম ভাই। অনেক দিন পর আবার নুতন একজন সচল পাওয়া গেল।

মর্ম এর ছবি

অভিনন্দন তাসনীম ভাই!

লেখালেখির পরিমান বাড়ুক আর তারা দীর্ঘতর হোক এ কামনা রইল।

এখনো বর্ষাই আসেনি ঠিকমত, আর শীত! আশা করি শীতনিদ্রার কথা আপনার চিন্তার ত্রিসীমার মধ্যে নেই!

ভাল থাকুন, ভাল রাখুন। হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

তৌফিক হাসান [অতিথি] এর ছবি

অনেক অনেক অভিনন্দন এবং শুভেচছা তাসনীম ভাই।
ভাল থাকবেন।

সাইফ শহীদ এর ছবি

অভিনন্দন রইলো।

সাইফ শহিদ

http://www.saifshahid.com

সাইফ শহীদ

প্রভা প্রহেলিকা [অতিথি] এর ছবি

তাসনীম ভাই-এর আগমন
শুভেচ্ছা স্বাগতম.........
হাততালি
হাততালি

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন !!
--শফকত মোর্শেদ

নিঃসঙ্গ গ্রহচারী [অতিথি] এর ছবি

চলুক

দৃশা এর ছবি

অভিনন্দন। হাসি

দৃশা

বইখাতা এর ছবি

সচলত্ব প্রাপ্তিতে অভিনন্দন। আপনার সুস্বাদু লেখাগুলি মিস্ করি না, যদিও মন্তব্য করা হয় না তেমন। হাসি

দ্রোহী এর ছবি

সচল পরিবারে স্বাগতম। হাত-পা খুলে লিখতে থাকেন এবার।

পলাশ রঞ্জন সান্যাল [অতিথি] এর ছবি

অভিনন্দন আপনাকে।

পলাশ রঞ্জন সান্যাল

অনার্য সঙ্গীত এর ছবি

অভিনন্দন। (খাওয়ার দাওয়াত কোথায়? কয়টার সময় আসব? দেঁতো হাসি চোখ টিপি )
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

অতিথি লেখক এর ছবি

একজন অচলের পক্ষ থেকে অভিনন্দন !!

অদ্রোহ।

রাগিব এর ছবি

সচলত্বে অভিনন্দন, তাসনীম ভাই। আপনার শিশু পালন সিরিজ কই গেলো? আশা করি অচিরেই সব সিরিজের পরের পর্ব পাবো।

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | টুইটার

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

তাসনীম এর ছবি

শিশুপালন অর্ধেক লেখা হয়ে আছে...আশাকরি শেষ করে ফেলব তাড়াতাড়ি।

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

ভণ্ড_মানব [অতিথি] এর ছবি

অভিনন্দন আর শুভেচ্ছা তাসনীম ভাই।
একদিন আমরাও সচল হমু। দেঁতো হাসি

অনিন্দ্য রহমান এর ছবি

অভিনন্দন ।
_________________________________________
Any day now, any day now,
I shall be released.


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন তাসনীম ভাই। এই সপ্তাহখানেক আগেই ধুগোদা'র সঙ্গে কথা হওয়ার সময় আমরা বলাবলি করছিলাম, তাসনীম ভাই খুব দ্রুতই সচল হবেন। সেই পূর্বাভাস শিগগিরই মিলে গেল!
আপনার লেখার ভক্তদের ছেড়ে যেন শীতঘুমে যায়েন না!

কৌস্তুভ

সাঈদ আহমেদ এর ছবি

সচলানন্দের শুভেচ্ছা।

-----------
"সে এক পাথর আছে কেবলি লাবণ্য ধরে"

-----------
চর্যাপদ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

শুভেচ্ছা আর অভিনন্দন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কাকুল কায়েশ এর ছবি

অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা তাসনীম ভাই! হাসি
==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন

স্পর্শ এর ছবি

অভিনন্দন! হাসি


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সুহান রিজওয়ান এর ছবি

অভিনন্দন ভাইয়া !!!

সময় আসলেই খুব দ্রুতবেগে যায়। এই সেদিন মাত্র সচলে এলাম, মন্তব্য করলাম- আজ প্রোফাইল ঘেঁটে দেখি আমার হাফসেঞ্চুরী হয়ে গেছে...
আহা, সচলায়তন না থাকলে কী যে হতো এই অস্থির সময়ে !!!

সচল পরিবারে স্বাগতম ।

_________________________________________

সেরিওজা

বাউলিয়ানা এর ছবি

অনেক অনেক অভিনন্দন!

শরতশিশির এর ছবি

আমার নতুন করে তো কিছু বলার নেই, না? চোখ টিপি

ঢাকায় আসলে খাওয়াবেন, এটা যখন পাক্কা হয়েই গেলো, তো কাস্টোমারি কিছু কথাবার্তা বলে যাইঃ

''স্বাগতম, স্বাগতম, সুস্বাগতম! অভিনন্দন, অভিনন্দন, ব্যাপক অভিনন্দন! আপনার সচল জীবন দীর্ঘজ়ীবি হোক!" ইত্যাদি, ইত্যাদি, নিজে থেকে মনের মাধুরী মিশায়ে রঙ করে নিয়েন, লাইক ''বার্জার পেইন্টস"! চোখ টিপি

ঘোষণাটি শেষ হলো। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

স্নিগ্ধা এর ছবি

তাসনীম, আপনি মাঝেমাঝেই দেখি 'বেটার হাফ' কথাটা ব্যবহার করেন! আরে, তার জন্য তো আগে আপনাকে 'গুড' হতে হবে, তাহলে না আরেকজনকে 'বেটার' বলতে পারবেন!! সচল হয়েছেন, এখন কোন কথা বলার আগে গভীরভাবে চিন্তা টিন্তা করে নেবেন, ঠাস্‌ করে কিছু মিছু একটা বলে দিলেই হলো আর কি!

যাই হোক, শত্রুর মুখে ছাই দিয়ে এবং শীতনিদ্রাকে খ্যাতাপুড়ি দিয়ে তাড়াতাড়ি 'স্মৃতির শহর'এর আর একটা পর্ব নামিয়ে ফেলুন তো দিকিনি - লোকজন দেখুন আপনার নিয়ত নিয়ে কুকথা বলছে!

অনিন্দ্য এর ছবি

এমন অসাধারণ সব মন্তব্য করেন বলেই যে কোন পোস্টে আপনার মন্তব্য পড়ার জন্য আমি উন্মুখ হয়ে থাকি।

তাসনীম এর ছবি

ভালো বলেছেন...এখন থেকে গুড হাফ বলতে হবে ।

স্মৃতির শহর আসবে...সবাই দেখি আমাকে ঘুম পাড়াতে ব্যস্ত হাসি

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

তারিক সালমন [অতিথি] এর ছবি

অভিনন্দন। আমিও লাইনে আছি। সচলায়তনের এই নিয়মটা একটু শিথিল ও সহজ করলেই ভালো হতো বোধহয়।

তারিক সালমন

তিথীডোর এর ছবি

অভিনন্দন ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

আপনার এই লেখাটা চোখে পড়ে ভালই হলো । পড়ার অভিজ্ঞতাটাকে ভবিষ্যৎে কাজে লাগানো যাবেনে চোখ টিপি
বানান নিয়ে আমারো খুব সমস্যা হয় মন খারাপ
যাই হোক, অনেক অনেক অভিনন্দন এবং শুভেচছা হাসি
ভালো থাকুন ।

সাবরিনা সুলতানা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মি সোওওও হ্যাপি ফর দিস।
বিশাল অভিনন্দন আপনাকে। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনুপম ত্রিবেদি এর ছবি

অনেক অভিনন্দন আপনার জন্যে।

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

তাসনীম এর ছবি

সবাইকে আবারো ধন্যবাদ...শীতনিদ্রা আসছে না আপাতত, তবে ঘুম পেলে জানিয়ে দেব হাসি

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

দুষ্ট বালিকা এর ছবি

অনেক অনেক অভিনন্দন ভাইয়া! আমার অন্যতম প্রিয় ব্লগারকে অভিনন্দন সহ হুমকি... এখন যদি গর্তে লুকাও তাইলে কইলাম খবরাছে! খাইছে

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ওডিন এর ছবি

অনেকদিন পরে লগিন করেই দারুণ একটা সুসংবাদ!!! হাততালি

অভিনন্দন প্রিয় ব্লগার! জেগে থাকেন বস!
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

সচল জাহিদ এর ছবি

অভিনন্দন তাসনীম ভাই।

----------------------------------------------------------------------------
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

ধুসর গোধূলি এর ছবি

- হুমম... সচল পরিবারে স্বাগতম।

আপনারে এই মাসের মধ্যে সচল না করলে পুরাই অবস্থান ধর্মঘটে যাইতাম। (আপাতত দুইদিনের প্রোভিশন অনশনে আছি সচলে) দেঁতো হাসি

সচল তো হলেন, এবার লেখালেখি ছেড়ে দেন। আর কতো! অনেক লিখলেন তো। এইবার চলে আসেন আমাদের (মেম্বর-ধুগো) পতাকা তলে। আই মিন, মন্তব্যবাজির দলে। আমরা হাসতে-খেলতে মন্তব্য দিবো যেখানে সেখানে। আমাদের মন্তব্যের জোয়ারে ভেসে যাবে যেকোনো ধরনের লেখা। মন্তব্যের লাইন চিপা হতে চিপাতর হয়ে একসময়ে পাতা ভচকিয়ে ফেলবে! চলে আসেন তাসনীম ভাই। ইউনাইট আস!
"তিব্বত ডী ফাইভ- আপনাকেই খুঁজছে ধুগো-মেম্বর পরিষদ"।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তাসনীম এর ছবি

হা হা হা...

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

মাসকাওয়াথ আহসান এর ছবি

অভিনন্দন তাসনীম ভাই। সচলায়তনের প্রতিষ্ঠালগ্নে অনুজ প্রতিমদের গ্যাটিসে সচল হয়েছিলাম। নইলে এই প্রজন্মের লেখা এতো ভালো, আমার হয়ত সচল হতে হত না। আরো সচল করেছে অভ্র। অভ্রের মজাটাই উপভোগ করছি। আপনার মজাটা তাই টের পাচ্ছি। ভালো থাকবেন।

যুদ্ধাপরাধীদের বিচার এখনি,নইলে কোন দিন নয়।

মূলত পাঠক এর ছবি

অভিনন্দন!

ঘুম নিয়ে ভাববেন না, ঐটা একটা মিথ। এই দেখেন না, আমি সচল হওয়ার পর জোর কদমে লিখতাম, আর এখন কেমন সুন্দর ঘুমাই। হাসি

অতিথি লেখক এর ছবি

আমি আপনার স্মৃতির শহরের গুণমুগ্ধ ভক্ত। অন্যান্য লেখারও। খুব চমৎকার লেখেন আপনি। অভিনন্দন আপনাকে। আরো লেখা দিয়ে ভরিয়ে তুলুন আমাদের সচলাবসরটুকু।

(আর এই চান্সে নিজেদের বিজ্ঞাপনটাও করে যাই, দেড় মাসে যে চার-চারটা পোস্ট দিলুম, আর প্রায় শতাধিক কমেন্ট, কেউ তো এখনো হা-চল-ও করল না!! ক্যাম্নে কী?? মুর্শেদ ভাই, নজরুল ভাই, শুঞ্ছেন নি?) খাইছে

যাযাবর ব্যাকপ্যাকার
___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

অতিথি লেখক এর ছবি

ভাইজান, কংগ্রেটস।।।

>>>আইজুদ্দীন<<<

শুভাশীষ দাশ এর ছবি

সচলাভিনন্দন

--------------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

labonno এর ছবি

সচলপ্রাপ্তীতে অভিনন্দন।

-লাবণ্য-

ভ্রম এর ছবি

অভিনন্দন!

তাসনীম এর ছবি

সুন্দর মন্তব্যের জন্য আবারো ধন্যবাদ। প্রচুর কমেন্ট এসেছে দেখে মনে হচ্ছে ইলেকশন করতে পারব চাইলে...সচলায়তন-২ আসন থেকে।

সচল হওয়ার সাথে সাথে ঘুমায়ে পড়ার একটা ব্যাপার আছে মনে হয় আসলেই...সকাল থেকেই হাই উঠছে...

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

আনন্দী কল্যাণ এর ছবি

অভিনন্দন হাসি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপনাকে তো আমি পূর্ণ সচলই মনে করতাম!
অভিনন্দন, অভিনন্দন!!

জুয়েইরিযাহ মউ এর ছবি

হাততালি
অভিনন্দন ভাইয়া... হাসি

-----------------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

নূপুরের ছন্দ এর ছবি

অভিনন্দন, অভিনন্দন!!

নীড় সন্ধানী এর ছবি

আপনি বরাবরই সচল ছিলেন, কখনো অচল ছিলেন না হাসি
অভিনন্দন!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তাসনীম এর ছবি

আবারও ধন্যবাদ...

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

মেহবুবা জুবায়ের এর ছবি

অভিনন্দন! যদিও অনেক দেরি হয়ে গেলো।

--------------------------------------------------------------------------------

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।