পরমাণুগল্পঃ ডাগদরসাব

সাইফ তাহসিন এর ছবি
লিখেছেন সাইফ তাহসিন (তারিখ: সোম, ২১/০৯/২০০৯ - ২:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

জনৈক ব্যক্তি একবার হাত কাটিয়া ফেলিলেন গ্যারাজ সাফ করিবার সময়, ব্যাপক হারে রক্তক্ষরন হইতে লাগিল, তিনি কি করিবেন বুঝিতে পারিতেছিলেন না। হঠাৎ করিয়া তাহার মনে পড়িল যে, তাহার ২ বাড়ি পরে এক ডাক্তার সাহেব থাকেন, এখন হয়ত তিনি বাসায় নাই, তারপরেও তিনি ভাবিলেন, যাইয়া দেখি, তিনি হয়ত বাসায় থাকিতেও পারেন। যেই না ভাবা, সেই না কাজ, তিনি সেখানে আসিয়া পরিলেন, আসিয়া কড়া নাড়িতেই ডাক্তার সাহেবের ৩ বছরের কন্যা আসিয়া দরজা খুলিয়া দিল। তাহার পরে সেই ছোট্ট বালিকা কি বুঝিল বিধাতাই জানেন, এতটুকু বাচ্চার কি বা বুঝার আছে, কিন্তু, সেই দেবশিশু তাহার কাটা হাত আর রক্ত দেখিয়া তাহাকে টানিয়া নিয়া একখানা আরাম কেদারায় বসাইয়া দিল, তারপর দৌড় দিয়া কাবার্ড হইতে তুলা নিয়া আসিয়া চাপিয়া ধরিল, তারপর উলটা তাহার কোলে উঠিয়া গল্প জুড়িয়া দিল।

সেই দেবশিশু নানা ভাবে ইনাইয়া বিনাইয়া তাহার গল্প বলিতে লাগিল, সে প্রতিদিন কি করে, তাহার কয়খানা পুতুল, কোন পুতুলের কি নাম, তার কোন পুতুল তাহার সাথে কি রঙ তামাশা করে। কোন পুতুল দিয়া সে কি খেলা করিয়া থাকে, কাহার কোন আচরণ তাহার ভালো লাগে না। তাহার মা কেমন ভাবে তাহাকে বকিয়া থাকে, ডে-কেয়ারে গিয়া সে কাহার সহিত কি দুষ্টুমি করে, এইসব বলিতে বলিতে প্রায় ঘণ্টা খানেক পার হইয়া গেল, এর মাঝে গল্প প্রসঙ্গে তাহার বাবার কথা আসিলে জনৈক ব্যাক্তির মনে পড়িল তিনি কেন এখানে আসিয়াছেন। কিন্তু এই দেবশিশুর আপ্যায়নে আর সেবায় তিনি সকল জ্বালা যন্ত্রণা ভুলিয়া গিয়াছিলেন। মনে পড়িয়া যাওয়ায় তিনি শিশুটিকে বলিলেন, তোমার বাবাকে একটু ডাকবে? সে বলল, বাবা তো বাসায় ই আছেন, আমি ডেকে আনছি। ডাক্তার সাহেব, এসে দেখলেন, এই বেচারার হাত দিয়ে চুইয়ে চুইয়ে তখনো রক্ত পড়ছে, তবে খুবই ধীর গতিতে। তিনি আর তুলা সরাইলেন না, তাহাকে সরাসরি বলিলেন হাসপাতালে চলিয়া যাইতে। তিনি উপায়ান্তর না দেখিয়া ট্যাক্সি ডাকিয়া চলিয়া গেলেন হাসপাতাল।

doctor_funny

হাসপাতাল গেলে তাহার হাত সেলাই করা লাগিল, নানা রকমের ওষুধ পাতি দিয়া তাহাকে কর্তব্যরত ডাক্তার তাহাকে বাড়ি পাঠাইয়া দিলেন। পরের সপ্তাহে যখন তার ব্যথা বেদনা আর নাই, তিনি গিয়া হাজির হইলেন সেই ডাক্তার সাহেবের বাসায়, আবার কড়া নাড়িলেন, এইবার ডাক্তার ব্যাটাই দরজা খুলিয়া দিল, কিন্তু তাহাকে দেখিয়া জনৈক ব্যক্তির ভ্রূ কুঞ্চিত হইয়া গেল। ডাক্তার ব্যাটা ভাবিল, তাহাকে ধন্যবাদ জানাইতে আসিয়াছে মনে হয়, এই প্রতিবেশী। কিন্তু তিনি তাহাকে অবাক্‌ করিয়া দিয়া তিনি বলিলেন, আপনার কন্যা কই? তাহাকে ধন্যবাদ দিতে আসিলাম। এইবার তো ডাক্তার ব্যাটার অবাক্‌ হইবার পালা, কিন্তু, তিনি তাহাকে অবাক্‌ করিয়া বলিলেন, যার কাছ থিকা প্রকৃত সেবা পাইয়াছি, সেই তো আমার ডাক্তার, তাহাকেই ধন্যবাদ জানাইতে আসিয়াছি।

funny-doctor-cartoons-03-ss

doctor-funny


মন্তব্য

রেনেসাঁ [অতিথি] এর ছবি

ডাক্তার আর কসাইয়ের মধ্যে পার্থক্য কি কহিতে পারেন?

সাইফ তাহসিন এর ছবি

পারি, কিন্তু আপনে কিভাবে জানবেন, কে কসাই, আর কে ডাক্তার? আর আমার উত্তর অনর্থক তিক্ততা আর সমালোচনার সৃষ্টি করবে।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

কসাই জবাই করে প্রকাশ্য দিবালোকে, ওদের আছে ক্লিনিক আর চেম্বার

সাইফ তাহসিন এর ছবি

ঠিক চলুক, তবে সবাই জবাই করে না, জবাই করলে তো মরে যাবে, মরে গেলে ব্যবসা হবে কিভাবে? তাই বেহুদা না খোচায় গঠনমূলক কিছু করেন। পারলে আসল কসাইদের চিহ্নিত করেন, তাদের পরিমাণ কিন্তু ভালো ডাক্তারের চেয়ে কম!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রিয়াজ উদ্দীন এর ছবি

বেশ কয়েক বছর আগের ঘটনা। আমার এক বন্ধুর মা দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। তাকে নিয়মিত রক্ত দিয়ে বাঁচিয়ে রাখতে হয়। একজন মাকে বাঁচিয়ে রাখার যে প্রাণান্ত চেষ্টা! রক্ত দিতে দিতে একপর্যায়ে হাতের শিরা গুলো প্রায় অকেজো। একজন ডাক্তার হাতে উপযুক্ত শিরা খুঁজতে গিয়ে রোগীনিকে বলছেন "শিরাগুলোত সব নষ্ট করে ফেলেছেন। আপনাকে কোথায় রক্ত দেব?" যেখানে আমরা এতগুলো প্রান কয়েক মাস ধরে এই প্রাণটিকে আরো কিছুদিন বেশি আশা দিয়ে বাঁচিয়ে রাখার জন্য দ্বারে দ্বারে ঘুরছি রক্তের জন্য সেখানে একজন ডাক্তারের এরকম নির্দয় আচরন আমাকে স্তব্ধ করে দিয়েছিল। ডাক্তাররা এরকমের অমানকি করে হয়ে ওঠেন বুঝে উঠতে পারিনা।

সাইফ তাহসিন এর ছবি

কথা সত্যি, রোগীর দোষ ছিল না মোটেই, এটা উপরে বর্ণিত ডাক্তারের স্থুল ভাব প্রকাশের ফলাফল। তার হয়ে না হয় আমি ক্ষমা প্রার্থনা করলাম। আর সেই সাথে যেখানে রক্ত দিয়েছেন তাদের স্বল্প অভিজ্ঞতাও এজন্যে দায়ী। যাকে বারে বারে রক্ত দিতে হয়, তাদের শিরার প্রতি আরো যত্নশীল হতে হয়, তা হয়ত সে জানতই না। গা ছাড়া ভাবে রক্ত দিয়ে গেছে।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রেনেট এর ছবি

গল্পের তিন চরিত্রই আমার চেনা চেনা লাগে হাসি
তিনজনকেই ঈদ মুবারক, আর দেবশিশুকে অনেক অনেক আইস্ক্রিম!
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সাইফ তাহসিন এর ছবি

বস, আসলে পুরা গল্পটাই কাল্পনিক, একটা টেক্সট বুক থিম নিয়ে লেখা, আর আমি এখনো এতটা পাষন্ড হই নাই যে, এভাবে আসলে ইমার্জেন্সিতে যান বলে ভাগায় দিব চোখ টিপি , অপেক্ষা করতেসি, কেউ থিমটা ধরতে পারে কিনা?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

লুৎফুল আরেফীন এর ছবি

হাসি

সাইফ তাহসিন এর ছবি

খেকজ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

পাঠ হল।
ভাল থাকুন।
ঈদ মোবারক।
সৈয়দ আফসার।

সাইফ তাহসিন এর ছবি

আপনাকেও বাসি ঈদ মুবারক

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দ্রোহী এর ছবি

এই ডাগদর আর দেবশিশুকে কী কোনভাবে চিনি?

সাইফ তাহসিন এর ছবি

না বস এরা কাল্পনিক, তবে সত্যি ঘটনায় কি ঘটেছিল, তা নিয়ে একটা লেখা দিব, অবশ্য সেখানে আমার বা আমার কন্যার কোন কৃতিত্ব নাই। সেটা শুধুই ঘটনা বর্ননা আর আমার সৌজন্যে সিস্টেম ফাঁকি দেবার গল্প। আশা করি আজ কালকের মাঝেই পেয়ে যাবেন সেটা

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

হিমু এর ছবি

দেবশিশুটাকে হালুমহুলুম আদর জানাইলাম।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সাইফ তাহসিন এর ছবি

আদরের জন্যে ধন্যবাদ বস, সেই বেচারির এখনো এত জ্ঞান হয় নাই, ফার্স্ট এইড দিবে।

দুর্ভাগ্যবসত এইটা সফদার ডাগদর না, তবে আমার সাথে এর কাছাকাছি একটা ঘটনা আছে, বুয়েটের পদার্থবিদ ফিরোজ মিয়ার সাথে, সেটাও বলব খুব শীঘ্রই। এই লেখাটা আসলে একজন ডাক্তারের দায়িত্ব কি ছিল, আর বাস্তবে কি হয়, তা নিয়ে আলোকপাত করার একটা ব্যর্থ চেষ্টা বলতে পারেন।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সুহান রিজওয়ান এর ছবি

শিশুরাই প্রকৃত ঔষধ...!!!
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

শাহেনশাহ সিমন এর ছবি

চলুক

পাঁচাইলাম

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সাইফ তাহসিন এর ছবি

আমাগো শাহেনশাহ ভাই সচল হইসে, তারে একটা বড় অভিনন্দন দিতে চাইছিলাম, মরার মারিকায় বইয়া তাও সম্ভব না, মামুন ভাইয়ের কাছি থিকা একটু চাইয়া নিবা? আমার হইয়া উনি নাহয় তোমারে খাওয়ায় দিবনে চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

মাভৈঃ-----

সাইফ তাহসিন এর ছবি

লেখা এত খারাপ যে বাক্য হারায় ফেললেন চোখ টিপি হো হো হো

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতন্দ্র প্রহরী এর ছবি

চমৎকার গল্প। গল্পের অন্তত দুইজনকে আমারও খুব চেনা লাগল। হাসি

সাইফ তাহসিন এর ছবি

হো হো হো দুর্ভাগ্যবশত এরা কাল্পনিক, মেয়ের বয়স ইচ্ছাকৃত ৩ দেওয়া, যাতে সবাই বিভ্রান্ত হয়ে সত্য ঘটনা মনে করেন

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রণদীপম বসু এর ছবি

কী ব্যাপার ! আপনে তো গল্প লেখেন নাই ! সবাই তাগোরে চিনে কেমতে ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সাইফ তাহসিন এর ছবি

হো হো হো রণদা, গফ লেখার ফাঁকে একটা পাট নিলাম আরকি। আমার আত্মসমালোচনা মুলক মন্তব্য আসলে তখন জিনিষ টা পরিষ্কার বুঝতে পারবেন

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাইফ তাহসিন এর ছবি

যাক, বেহুদা না পেচায় থিমটা বলে দেই, একজন ডাক্তারের কিছু গুনাবলী থাকা আবশ্যক, যার প্রথম হল রোগীর জন্যে সমবেদনা, কিন্তু সিদ্ধান্তে ধীর স্থির অটল, বুকে সাহস, কঠিন সিদ্ধান্ত নিতে পারা এবং এগুলো করতে হবে রোগীর সাথে কোনভাবে অনুভূতি না জড়িয়ে। গল্পের চরিত্র ডাক্তার সাহেব কিন্তু সিদ্ধান্ত ঠিক নিয়েছেন যে, তার রোগীকে হাসপাতালে যেতে হবে, কিন্তু বিশাল ভুল করেছেন রোগীর অবস্থা যাচাই না করে, ঝামেলা এড়ানোর জন্যে তাকে বাসা থেকে ভাগিয়েছেন। তার উচিত ছিল আগে অবস্থা যাচাই করা, রোগীর অবস্থায় সমবেদনা প্রকাশ করা, (ভান নয় সত্যিকারের সমবেদনা, তবে কারো দুর্বল মূহুর্তে ভান করা সমবেদনাও কিন্তু একদম কম নয়) হয়ত তার কিছুই করার ছিল না, অন্তত শক্ত করে ব্যান্ডেজ করা, তারপর প্রয়োজনে ৯-১-১ ফোন করা বা ট্যাক্সি ডেকে দেওয়া বা নিজেই হাসপাতালে নিয়ে যাওয়া। কোন রোগী কোন ডাক্তারের শরনাপন্ন হলে তাকে ঠিকভাবে সেবা পাওয়ার ব্যবস্থা না করা পর্যন্ত কিন্তু তার দায়িত্ব শেষ হয় না। এই ব্যাটা যা করেছে তা পুরাই চাচা আপন প্রাণ বাচা মার্কা।

আর ফাঁকতালে আমি হালকা চালে একটা প্রবেশ সৃষ্টি করে নিজের আর নিজের মেয়ের নাম ভাড়ালাম আরকি। আর যাই হই না কেন, এমন ডাক্তার হবার বদলে আমি ট্রাক চালিয়ে জীবিকা অর্জন করব।

যারা পড়বেন, আশা করব অনুভব করার চেষ্টা করবেন, আর পড়ার জন্যে ধন্যবাদ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দুষ্ট বালিকা এর ছবি

দেঁতো হাসি ... দেবশিশুটারে চুম্মা!

----------------------------------------------
আয়েশ করে আলসেমীতে ২৩ বছর পার, ভাল্লাগেনা আর!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফ তাহসিন এর ছবি

মাগার তুমারে চুম্মা দিবেনা কিন্তু আমার মাইয়া চোখ টিপি নতুন কাউকে দেখলে তার ইদানিং লজ্জা লাগে, ঢং করে আজাইরা

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

তীরন্দাজ এর ছবি

সবগুলোই চেনা চরিত্র। গল্পটি খুব ভালো লাগলো!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ তীরুদা, আপনার ভালো লাগার মত কিছু লেখতে পেরে দাঁত বের হয়ে গেল।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

ভালো পাইলাম।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমিই ভালো, জীবনেও ডাক্তারের কাছে যাই না। ঔষধ টৌষধ কিচ্ছু খাই না। তবু এখনো বহাল তবিয়তে বেঁচে বর্তে আছি।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফ তাহসিন এর ছবি

চেষ্টা করেন যেন ভবিষ্যতেও না যাওয়া লাগে, আসলেও কিন্তু আপনার কথা ঠিক। এভাবে চিন্তা করেন, যে জিনিষ একবার মেরামতের জন্যে যায়, সেটা কিন্তু কখনই পুরাপুরি ঠিক হয় না, মানুষের দেহটাও কিছুটা এরকমই।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

তানবীরা এর ছবি

সেইফব্বাই দারুন বিভ্রান্ত করেছো, আরো একরকম বিভ্রান্তি চাইইইইই

**************************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সাইফ তাহসিন এর ছবি

আসলে বিভ্রান্ত করতে চাই নাই, কিন্তু লেখার পরে বুঝলাম, মনের অজান্তেই তা করে ফেলেছি। কিছু জিনিষ লক্ষ করলেই বুঝতে পারবেন, আমি মারিকা তে এখনও ডাক্তার না। আমার বাড়ীও নাই, আর ডাক্তার রা সবচেয়ে অভিজাত এলাকায় থাকে, সেখানে আমার ভাঙ্গা গাড়ী দেখা গেলে সম্ভবত আমাকে মামু ধরবে।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

স্বপ্নহারা এর ছবি

বস আপ্নে যেসব গুণাবলীর কথা কইলেন সেগুলা বাছতে গেলেতো কোন ডাক্তারই পামুনা! নিজে ভাবছিলাম ডাক্তার হমু...হইলে কি হইতাম কইতারিনা...ঢাকা মেডিক্যালে সামনের দিকে ছিলাম। কিন্তু পড়ার সিস্টেম ভাল লাগে নাই...মানুষের প্রতি ডাক্তারদের ব্যবহারটা প্রায়ই সভ্যতার সীমা অতিক্রম করে। আর দেশে যারা বিসিএস দিয়ে আছে তাদের বেতন খুব বেশিনা...ওই বেতনে সংসার চালানো স্বপ্নের অতীত।
এখানে এসে দেখি ডাক্তাররা ব্যাপক পয়সাওলা...কিন্তু সমবেদনার বড়ি অভাব!

ভাল লাগলো খুব...আসল ওষুধ পুচ্চিরাই...যারা ভান জানেনা...দেঁতো হাসি

-------------------------------------------------------------
স্বপ্ন দিয়ে জীবন গড়া, কেড়ে নিলে যাব মারা!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

সাইফ তাহসিন এর ছবি

পইবেন বস, পাইবেন, আসলে আমাদের দেশে কোন জবাবদিহিতা নাই, আমার এই ৩০ বছরের জীবনে আমি বেশ কয়েকজনকে পাইসি, যাদের মাঝে এসব গুনাবলী আছে, আবার এমন খাটাশও দেখছি, ভুয়া ডিগ্রীর নাম ভাড়ায় হেভি প্র্যাকটিস করতেসে।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ইশতিয়াক রউফ এর ছবি

গল্পটা ভাল্লাগ্লো, সাইফ ভাই। ব্যস্ততার দরুণ দেরি করে পড়লাম। শিশুদের উপর কিছু নেই জগতে...

সাইফ তাহসিন এর ছবি

ধন্যবাদ, ইশতি, ভাইজান লেখ না কেন? খুব ব্যস্ত? নাকি জানের উপর দিয়া যাইতেছে?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ধুসর গোধূলি এর ছবি

- সময়ের গ্যাড়াকলে পড়ে গল্পটা পড়া হয় নাই সফদার ডাগদর ভাই। গল্পের চরিত্র হোক আর বাস্তবের— গল্পটা পড়ার সময় যে দেবশিশুটাকে কল্পনা করলাম মনে মনে তাকে কইষ্যা আদর জানাইলাম। সামনে পাইলেও তাই করতাম, ঈমানে কই।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফ তাহসিন এর ছবি

ঠিকাছে বস, জর্মন দেশে আসতে পারি যদি কোনদিন, আদর কইরা দিয়েন

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

জি.এম.তানিম এর ছবি

চলুক
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।