Archive - ফেব 2, 2011

বিশ্বকাপের কালো ঘোড়া

সুহান রিজওয়ান এর ছবি
লিখেছেন সুহান রিজওয়ান (তারিখ: বুধ, ০২/০২/২০১১ - ১১:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

[justify]
তাঁরা পনেরোজন। কেঊ ডানহাতে ব্যাট ধরেন, কেউ বামহাতে বল ঘোরান। কারো কাজ একপ্রান্ত আগলে রেখে সঙ্গত দিয়ে যাওয়া, কেউ হয়তো কার্যকরী স্লগ ওভারে বিরোধী দলের টুঁটি চেপে ধরতে। দায়িত্ব, বয়স আর কার্যকারিতায় এমন নানা পার্থক্য অবশ্যই আছে তাদের মাঝে। তবুও এক বিন্দুতে মিলে যাচ্ছে এই পনেরোজনের নাম। কারণ ২০১১' ক্রিকেট বিশ্বকাপে এই পনেরোজনই বাংলাদেশের প্রতিনিধি, আমাদের স্বপ্নসারথী। এরা হলেন-


প্রধান মন্ত্রীর কাছে খোলা চিঠিঃ প্রস্তাবিত বিমান বন্দরের পরিকল্পনা থেকে সরে আসুন

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ০২/০২/২০১১ - ১০:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

মাননীয় প্রধান মন্ত্রী,
সালাম নেবেন। জানি facebook বা ব্লগ ব্রাউজ করার মত সময় আপনার হয়না।পনের কোটি আম জনতার ভাগ্যের চাবিকাঠি যার হাতে তার এতটা সময় থাকারও কথা নয়। তাই এই চিঠি আপনি সরাসরি পড়বেন এই বিশ্বাস থেকে নয়, কোন না কোনভাবে এই চিঠির মর্মার্থ আপনার কর্ণগোচর হবে এই বিশ্বাস থেকেই চিঠির সূত্রপাত। জানেন তো, ব্যাক্তিগত বিশ্বাস যখন জনমানুষের বিশ্বাসে রূপ নেয় তা কখনো হারায় না!


‘আদিবাসী মিথ এবং অন্যান্য’ বইটির মোড়ক উম্মোচন অনুষ্ঠানের আমন্ত্রণ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ০২/০২/২০১১ - ১:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

সালেক খোকন


বইমেলার গল্প- ক

নিবিড় এর ছবি
লিখেছেন নিবিড় (তারিখ: বুধ, ০২/০২/২০১১ - ১:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ফেব্রুয়ারী মাস কে নানা কারণে ভালু পাই এরমধ্যে অন্যতম হল বইমেলা। বইমেলা কে কেন ভালু পাই এই জাতীয় কাউন্টার ন্যারেটিভ ডির্সকোর্সে না গিয়ে শুধু এইটুকু বলতে পারি নতুন বইয়ের গন্ধ ভাল লাগে, মানুষ বই কিনছে এইটা দেখে ভাল লাগে। আর এত এত নতুন বই আর নতুন বই কেনা মানুষ বইমেলা ছাড়া কই পাওয়া যাবে বলেন তাই বইমেলা ভালু লাগে।


শুভ আবির্ভাব দিবস, কমরেড খেকশিয়াল...

ওডিন এর ছবি
লিখেছেন ওডিন (তারিখ: বুধ, ০২/০২/২০১১ - ১২:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

তাঁর সম্বন্ধে বলার মতো কিছু একটা নেই। একটা ওয়েব-ডেভেলপিং ফার্মে ওয়েব ডিজাইনিং করেন, এই সব ডিজাইনিং ফিজাইনিং কোডিং মোডিং আপিশ টাপিশ বিরক্ত লাগে তাঁর!