আজ নিঝুমের জন্মদিন

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ১৬/০৪/২০০৮ - ১:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

নিঝুমের সাথে পরিচয় ১৯৯৩ সাল থেকে। রেসিডেন্সিয়াল মডেল কলেজের ৫ম শ্রেণীতে। সেই নিঝুম আর আজকের নিঝুমে আকাশ পাতাল তফাত। সেদিনের নিঝুম ছিল ক্লাসের অন্যতম ডানপিটে ছেলে, স্যারদের দৃষ্টিতে কখনোবা বেয়াড়া, এবং অতি অবশ্যই ক্লাসের প্রধান খেলোয়াড়...কি ফুটবল, কি ক্রিকেট, লম্ফ-ঝম্ফ কি করত না ও।

আর আজকের নিঝুম? বলাই বাহুল্য। খেলাধুলাটা এখন ও হয়তোবা করে যাচ্ছে আগের মতই, কিন্তু আগের চেয়ে অনেকটাই শান্ত হয়ে গেছে (হয়তোবা ওর দুষ্টামির কোটা শেষ করে ফেলেছে)। এক সময়ের সেই দুরন্ত নিঝুম আজ বিয়ে করে সংসারী হয়েছে। শুনতে পাই, বিবাহিত জীবনে ভীষণ সুখী ও। বিবাহিত পুরুষ মাত্রই জানেন, সংসার জীবনে সুখী হওয়ার গোপন মন্ত্রটি কি। সেদিনের সেই টাইগাররূপী নিঝুম আজ বিয়ে করে মেনি মাছ হয়ে গেছে (আফসোস!)। সারা জীবন যে কারো কথা শুনতে চায় নি, সে আজ বউ মুখ খোলার আগেই জ্বী আচ্ছা বলে। লোক মুখে শুনেছি, মাথা নেড়ে হ্যাঁ বলতে বলতে ওর ঘাড়টা নাকি কাত হয়ে যাচ্ছে আস্তে আস্তে।

জানি, জন্মদিনের সবচেয়ে বড় উপহারটা ও ঠিকই পেয়ে গেছে রাত ১২ টার সময়,(কার কাছ থেকে... এটাও বলে দিতে হবে?) তাই বলে আমাদের সবার অভিনন্দনকে ছোট করে দেখিস না। তাহলে কিন্তু সামনের বছর যখন আমাদের ভাতিজা ভাতিজি হবে, তখন আমরা কেউই আর অভিনন্দন জানাবো না।

শুভ জন্মদিন, নিঝুম।

(রেনেট)

ranet_usa@yahoo.com


মন্তব্য

eru এর ছবি

শুভ জন্মদিন।

অনিকেত এর ছবি

শুভ জন্মদিন, নিঝুম !

তীরন্দাজ এর ছবি

শুভ জন্মদিন, নিঝুম ! অনেক অনেক শুভকামনা!

**********************************
যাহা বলিব সত্য বলিব

**********************************
যাহা বলিব, সত্য বলিব

শিক্ষানবিস এর ছবি

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍জন্মদিনে শুভকামনা অনাগত দিনগুলোর জন্যও।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিজেকে জয় করার অর্থ বিজয় না পরাজয়? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অমিত আহমেদ এর ছবি

শুভ জন্মদিন ব্রাদার।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

রেনেটের তামাশাটা জব্বর হয়েছে তাই পাঁচতারা।

শুভ জন্মদিন নিঝুম।............
-----------------------------------------------
Those who write clearly have readers, those who write obscurely have commentators.--Albert Camus

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

দ্রোহী এর ছবি

শুভ জন্মদিন নিঝুম।

শোনেন — বউয়ের অত ডরানের কিছু নাই। এই যে আমারে দ্যাখেন — দেখছেন বুকের ছাতি কত্তো বড়?


কি মাঝি? ডরাইলা?

ধুসর গোধূলি এর ছবি

- একদা 'বেয়াড়া' নিঝুমকে অনেক শুভেচ্ছা জন্মদিনের।
_________________________________
<সযতনে বেখেয়াল>

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

প্রিয় একজন ব্লগার নিঝুমের জন্মদিনে অফুরান শুভকামনা ।
আনন্দময় হোক প্রতি মুহুর্ত!

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

শুভ জন্মদিন নিঝুম ভাই ...
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

মাহবুব লীলেন এর ছবি

লোক মুখে শুনেছি, মাথা নেড়ে হ্যাঁ বলতে বলতে ওর ঘাড়টা নাকি কাত হয়ে যাচ্ছে আস্তে আস্তে।

দুইপাশে দুইটা রড দিয়ে আরসিসি ঢালাই করে দিলেই ঘাড়টা আর কাত হবে না

জন্মদিনের উপহার হিসেবে এই খরচটা আমি স্বীকার করে নিলাম
(চাহিবামাত্র পৌঁছাইয়া দেওয়া হইবেক)

শুভেচ্ছা জন্মদিনে

Zihad এর ছবি

Happy B'day Nijhum vai হাসি

ঝরাপাতা এর ছবি

মেনি মাছকে জন্মদিনের মেনি মেনি শুভেচ্ছা।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

কনফুসিয়াস এর ছবি

শুভ জন্মদিন নিঝুম।
আপনার হাত দিয়ে বাংলা গল্পে সোনা ফলুক।
শুভকামনা।
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মুশফিকা মুমু এর ছবি

শুভ জন্মদিন নিঝুম অনেক অনেক শুভেচ্ছা। খুব মজা করে লিখেছেন রেনেট হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পরিবর্তনশীল এর ছবি

নিঝুম ভাইকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।
আর রেনেট ভাইকে লেখার জন্য (বিপ্লব)
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুমন চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

মৃদুল আহমেদ এর ছবি

অন ক্যামেরা, সবাই বলেন--
নিঝুম দাদা জিন্দাবাদ!
ভিডিও থিকা দিলাম দিয়া
ভাবির ঝাড়ির সিনডা বাদ!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

বিপ্রতীপ এর ছবি

শুভ জন্মদিন নিঝুম...হাসি
মেনি মাছ থেকে মেনি বাঘ হয়ে উঠুন...এই প্রত্যাশা রইল চোখ টিপি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান…

রাগিব এর ছবি

শুভ জন্মদিন...
----------------
গণক মিস্তিরি
ভুট্টা ক্ষেত, আম্রিকা
http://www.ragibhasan.com

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

গৌতম এর ছবি

নিঝুমকে জন্মদিনের শুভেচ্ছা।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ...ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

আহমেদুর রশীদ এর ছবি

শুভ জন্মদিন

---------------------------------------------------------
আমাকে ডাকে আকাশ, বোঝে মাটি হাওয়া জল
বোঝে না মানুষ আর বিনাশী মুদ্রার ছল

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

হিমু এর ছবি

দুঃখিত, শুকনা কাঁথা দিতে দেরি হয়ে গেলো। শুভ জন্মদিন।


হাঁটুপানির জলদস্যু

নিঝুম এর ছবি

ওহে রেনেট!!!কি এমন ক্ষতি করেছিলাম তোর যে, সব ফাঁস করে দিতে হোল?যাই হোক কিছু বললাম না।কিন্তু তোর এই পোস্টে তোর একজন ভক্ত বাড়ল।সে হইল লিসা।যার ভয়ে তোর ভাষায়, আমি এখন মেনি মাছ।থ্যাঙ্কস তোকে যে, তুই জানিস না মেনি মাছের থেকেও ছোট মাছ আছে।যেমন কেঁচকি মাছ।নিজেকে কেঁচকি ভাবতে ভাবতে ভুলেই গিয়েছিলাম মেনি মাছ নামের একটা প্রজাতি আছে!!

লীলেন ভাই,(ফিস ফিস কন্ঠে) ভাই, সাপ্লাই টা কি এখনি দেয়া যায়???

--------------------------------------------------------
শেষ কথা যা হোলো না...বুঝে নিও নিছক কল্পনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

শুভ জন্মদিন, নিঝুম !
আর বউকে অত ভয় পাওয়ার কিচ্ছু নেই।
গর্জে উঠুন বাঘের সাথে...মিঁয়াও !!!

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ফকির ইলিয়াস এর ছবি

হ্যাপি বার্থ ডে ।

জিফরান খালেদ এর ছবি

আমি একটা রসকষহীন জন্মদিনের শুভেচ্ছা পোস্টানোর প্রস্তুতি নিচ্ছিলাম... কিন্তু, তার আগেই দেখি, আমার রেনেট মামু রেসিডেন্সিয়ালের খেল দেখায় দিল... কিন্তু, লিখাটা এতই চমেতকার হয়সে যে আমি মানলাম এইরম আমার পক্ষে লিখা সম্ভব ছিলো না... তাই, সাধু...

নিঝুম আমার লগে গত কয়েকদিন যোগাযোগ নাই... আমার এইরম হয়... যখনি বিপদে পড়ি, তখনি, নিইঝ্যা মামা, নিইঝ্যা মামা বলে দৌঁড়াই... নিঝুম মামা তাই আমারে কথায় অকথায় স্বার্থপর বলতে ছাড়েন না... আমিও অনেস্ট ও বিবেকবান স্বার্থপরের মতো মাথা নাড়ায়ে সায় দিই...

এখানে আজকে একটা কথা ফাঁস করি... সচলে এবং অন্যান্য জায়গায় নিঝুম মামা মারাত্মক রাজাকার বিরোধী, ভয়াবহ আবেগঈ ও একজন তুখোড় গল্পবাজ হিশেবেই খ্যাত... কিন্তু, এই লোক যে একটা ইয়া বড় গীতিকার এবং সেরম কিছু গান তার একটা ব্যান্ডের অ্যালবামে আসতেসে, সেইটা কম লোকি জানে... অসাধারণ সব লিরিকস লিখতেন এই লোক প্রেম-পর্বের জোয়ারের সময়... সেইসবে নাকিব মামার সুরে এখন আরো দুর্দান্ত... নাকিবের অনুমতি নিয়ে নিঝুমের লিখা গান শোনাবো একদিন... আমার কাছে এখনো নিঝুমের গান তার গল্পের চেয়ে বড়...

এই লন্ডনে আমার আর নিঝুম মামার অনেক গল্প আছে, আরেকদিন করা যাবে...

মামারে, এই স্বার্থপর ভাইগ্নার শুভেচ্ছা লন...

বিপ্লব রহমান এর ছবি

শুভ জন্মদিন। অনেক ভালোবাসা।...


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

থার্ড আই এর ছবি

গত দিন লণ্ডনের বাইরে ছিলাম, ফিরতে ফিরতে দিন শেষ !জন্মদিনের শুভেচ্ছার বেলায় যদিও এটা কোন অযুহাত না...
নিঝুম তবুও শুভ জন্মদিন।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

বিবাগিনী এর ছবি

অনেক অনেক শুভেচ্ছা আপনাকে।‌‌অনেক অনেক শুভকামনা।

আর মেনি মাছ না আপনি মোটেও।ব্উকে ভালবাসলে কি মেনি মাছ হয় নাকি কেউ? আর যদি হয়ও তবু মেনিমাছই ভাল হাসি

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

ধ্রুব হাসান এর ছবি

প্ররথমে জন্মদিনের বাসি শুভেচ্ছা। আপনার খবর টবর নাই! আমার স্ক্রীপট্‌ কই ভাইজান?

নিঝুম এর ছবি

ধ্রুব ভাই, দিচ্ছি।কবে লাগবে??
--------------------------------------------------------
শেষ কথা যা হোলো না...বুঝে নিও নিছক কল্পনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

জাহিদ হোসেন এর ছবি

জন্মদিন শুভ হোক। জীবন সবসময় ভরে থাকুক আনন্দ আর স্বপ্ন দিয়ে।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

অতিথি লেখক এর ছবি

ভদ্র লোকদের পেছনে দুষ্টের ঘোরাঘুরি থাকবেই--------ভাই বউকে একটু সন্মান জানাবার মধ্যে ভয়ের কি পেলেন সবাই? নিঝুম আপনি ভদ্র থাকুন আমরা আছি আপনার সাথে--------।

শুভ জন্মদিন নিঝুম-------অনেক অনেক ভালবাসা দিয়ে--------(বউ দেখলে কি সমস্যা আছে?)

ক. আ.
(ভয়ে নাম গোপন করলাম, যদি আমার কারণেই কিছু--------)

নিঝুম এর ছবি

ক আ মানে কি ক্যামেলিয়া আলম??
--------------------------------------------------------
শেষ কথা যা হোলো না...বুঝে নিও নিছক কল্পনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

নিঝুম এর ছবি

এত শুভেচ্ছা দেখে একটু লজ্জাই পেলাম।প্রথমেই ধন্যবাদ জানাই রেনেট কে ওর পোস্টের জন্য।জন্মদিনে আমার জন্য অনেক বড় উপহার ছিল এই পোস্ট।এত মানুষের ভালোবাসা আর শুভেচ্ছায় খানিকটা আবেগপ্রবণ হয়ে যাচ্ছি।

সাতাশ বছর হয়ে গেলো দেখতে দেখতে। মা'কে বললাম সে কথা।
-মা, আমি তো বুড়ো হয়ে গেলাম।
মা হাসে।বলে, আমার নাকি কোন বয়সই হয়নি।
এবার আমি হাসি।মা'র কাছে আমি হয়ত আর বড় হবনা কোনদিন।মা'র খুব ইচ্ছা আমি লেখা-লিখি করি।আমার একটা বই বের হোক ।মা'র খুব ইচ্ছা দেখবার।বলেন" বাবা তোর একটা বই দেখে যেতে চাই"। আমার প্রতিটি লেখার বড় পাঠিকা আমার মা। এই জন্মদিনে তাই নতুন সংকল্প, সাম্নের বইমেলাতে যদি কোন ছাইপাশ প্রকাশ করতে পারি।

যারা আমাকে শুভেচ্ছা জানালেন, আমাকে মনে করলেন ,আমার সব পাঠক-পাঠিকা,সবার প্রতি রইল প্রাণঢালা ভালোবাসা।আমার মত অভাজনের জানিনা কি আছে দেবার। শুধু যতদিন পারি লিখে যেতে চাই।

শুভেচ্ছা সকল কে।
--------------------------------------------------------
শেষ কথা যা হোলো না...বুঝে নিও নিছক কল্পনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

অতিথি লেখক এর ছবি

তুই কি মনে করিস তোর জন্য এই পোস্ট লিখছি? লিসা ম্যাডামের সুনজরে পড়ার জন্যই না এত খাটাখাটনি হাসি
~রেনেট

নিঝুম এর ছবি

অলরেডি পইড়া গেসস...
---------------------------------------------------------
শেষ কথা যা হোলো না...বুঝে নিও নিছক কল্পনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

তানভীর এর ছবি

নিঝুম, জন্মদিনের শুভেচ্ছা।

সাতাশ বছর? কে জানি খালি নিঝুম মামা নিঝুম মামা করে, আমি তো ভাবছিলাম বুইড়া...আমরা তো তাইলে দাদু হয়া গেলাম মন খারাপ

=============
"আগে কি সুন্দর দিন কাটাইতাম"

নিঝুম এর ছবি

আমি তো ভাবছিলাম বুইড়া

বলে কি?হায় হায়...জিফ্রান খালেদ আমার ধেড়ে ভাইগ্না।সারাদিন মামা মামা করে...
---------------------------------------------------------
শেষ কথা যা হোলো না...বুঝে নিও নিছক কল্পনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

নিঘাত তিথি এর ছবি

দেরি হয়ে গেলো...তবুও জন্মদিনের শুভেচ্ছা। ভালো থাকুন। আরো অনেক লিখুন।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

শেখ জলিল এর ছবি

এত্তো এত্তো শুভেচ্ছার ভিড়ে নিজে সামিল না হয়ে পারলাম না!
..দেরীতে হলেও শুভ জন্মদিন, নিঝুম।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।