ডট ডট ডট

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২০/১১/২০০৯ - ৭:৫৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

- আপনি কে?
- আমার নাম অর্ক
- এইখানে কি করেন?
- একটা ব্লগ খুলতে চাই।
- তো খুলেন না, হুদাকামে কীবোর্ডের টেমপার খাইতাছেন ক্যান?
- না লিখলে তো একাউন্ট অ্যাকটিভ হবে না।
- ও, হ।
- কিন্তু ভাই এইখানে ডট ডট ডট লিখতে হলে কি করতে হয় জানেন?
- যে ফোনেটিক বানাইছে তারে গিয়া জিগান, মাথা চাইটেন না।
- জ্বি ধন্যবাদ।
- হ বাদ, যান এখন।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আমি ফোনেটিক বানিয়েছি। ডট ডট দিতে হলে আগে একবার স্কেইপ চাপুন। তারপর ডট ডট দিন। আবার স্কেইপ চেপে আগের বাংলা কির্বোডে ফিরে যান।

আপনি কিছু জানেন না বলে ডেভলাপারের উপর ঝাল ঝাড়াটা ঠিক নয়।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

হিমু এর ছবি

ডট দেয়া তো শিখলেন ভাই। এইবার আপনার কাছ থেকে দুর্দান্ত কোনো লেখার অপেক্ষায় আছি। দেখি ডটের অভাবে কোন সেই দারুণ পোস্ট লেখা যাচ্ছিলো না।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অতিথি লেখক এর ছবি

আরে ভাই ক্ষ্যাপেন ক্যান... আমি আজকেই প্রথম ফোনেটিক এ লিখতেছি... আর আমি মিন কইরা কিছুই বলি নাই... ফোনেটিক একটা জোস্ জিনিশ...

তয় যাই বলেন, পোস্ট করার ৫ মিনিট এর মধ্যে স্বয়ং আপনি চলে আসবেন সেইটা আসলেই ভাবি নাই... মজা পাইলাম...

অতিথি লেখক এর ছবি

হিমু ভাই, ইয়ার ফাইন্যাল চলে... সামনে মাইক্রোবায়োলজি পরীক্ষা... দুর্দান্ত দৌড়ের উপর আছি... সারাবছর পড়ালেখা না করে পরীক্ষার দুইদিন আগে চোথা হাতে নিয়া ইনডাসট্রিয়াল মাইক্রোবায়োলজিতে পেনিসিলিন প্রোডাকশন পড়ে আলেকজান্ডার ফ্লেমিং এর ১৮গুস্টির নামে দুর্দান্ত সব গালি মুখে আসতেছে... সুধুসুধু প্রথমদিন মুখ খারাপ করত চাই না...

অতিথি লেখক এর ছবি

আপনারই পোস্টে আপনার করা চার নাম্বার মন্তব্যটিতে যা লিখলেন , এটার মানেটা কী?
আজকে স্পেশালী শোক্রবার, ইচ্ছাকরেই কী লিখলেন?

হিমু এর ছবি

কমেন্টের কোণে দেখেন একটা লিঙ্ক আছে "জবাব", ঐটাতে ক্লিক করলে কমেন্ট বরাবর পাল্টা কমেন্ট করা যাবে।

আরে এখনই তো পোস্টানোর স্বর্ণযুগ। ফ্লেমিঙের গল্পটাই নায়কনায়িকানায়কেরবাপনায়িকারবাপভিলেনভিলেনেরবাপ ঢুকাইয়া লেইখা ফেলেন।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অতিথি লেখক এর ছবি

ভাই এই সাইট এর লিংক গুলা এক্সট্রা আপগ্রেড... আমার অভ্যস্থ হইতে সময় লাগবে বুঝতাছি...

অতিথি লেখক এর ছবি

"ফ্লেমিঙের গল্পটাই নায়কনায়িকানায়কেরবাপনায়িকারবাপভিলেনভিলেনেরবাপ ঢুকাইয়া লেইখা ফেলেন।"

সাইফ তাহসিন এর ছবি

ঠিক বুঝলামা না, কইলেন, সময় নাই লেখা দেবার, তাই আবজাব একটা লেখা নামাইলেন, তারপর কমেন্ট দিয়ে যাইতেছেন, এর চেয়ে পুরা সময়টা এক করে একটা লেখা দিলে ভালো হত না? বেহুদা মুর্শেদ ভাইকে খোচাইলেন।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রায়হান আবীর এর ছবি

লেখাটা পইড়া মজা পাইলাম। আরও লেখেন দেঁতো হাসি


পুচ্ছে বেঁধেছি গুচ্ছ রজনীগন্ধা

অতন্দ্র প্রহরী এর ছবি

সচলায়তনে স্বাগতম... লিখতে থাকেন নিয়মিত...

অবাঞ্ছিত এর ছবি

কি লিখলেন বুঝলাম না, লেখার দরকারই বা কী ছিল তাও বুঝলাম না। তাই আমি ছোট্ট করে একটা এক দিলাম ।

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

সাইফ তাহসিন এর ছবি

হো হো হো হো হো হো চলুক
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আপনাকে অভিনন্দন প্রিয় অতিথি। অভিনন্দন এই কারণে যে এই পোস্ট মডারেশন পর্যায় পেরিয়ে নীড়পাতাতে চলে এসেছে।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সচল জাহিদ এর ছবি

নেহায়েত জানার জন্য জিজ্ঞেস করছি, এই পোষ্ট মডারেশন পার হয় কোন যুক্তিতে ?

----------------------------------------------------------------------------
zahidripon এট gmail ডট কম


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

কনফুসিয়াস এর ছবি

সম্ভবত নিষ্পাপ বৈচিত্রের খাতিরে। হাসি

-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

অতিথি লেখক এর ছবি

এই উচ্চমার্গীয় লেখাখান ঠিক ধরবার পারলাম না !

দ্রোহী এর ছবি

লেখা ভালৈছে। হ....

রেশনুভা এর ছবি

এই পোস্টের চেয়েও বাজে ফরম্যাটিং, ভুল বাক্যগঠন এবং বানান ভুলে ভরা পোস্ট কিন্তু মডারেশন পার হয়ে আগেও এসেছে। আর সবাইতো কাব্য বা গদ্য প্রতিভা নিয়ে জন্মায় না। পোস্ট ভালো না লাগলেই মডারেশন নিয়ে প্রশ্ন তোলাটা কতটা যৌক্তিক? আমাদের মনে হয় আরো একটু সহনশীল হওয়া উচিত, অন্তত অতিথিদের বেলায় আরো বেশি।

সচল জাহিদ এর ছবি

রেশনুভা

যেহেতু যারা মডারেশন নিয়ে প্রশ্ন তুলেছে আমি তাদের একজন তাই আপনার মন্তব্যের জবাব দিলাম।

এই পোষ্টটি আসলে আমার কাছে পোষ্ট বলে মনে হয়নি মনে হয়েছে সচলায়তনের 'সমস্যা ও আবদার' পোষ্টে লেখা একটি সমস্যার কথাঃ সচলে কিভাবে ডট লিখব।

এই পোস্টের চেয়েও বাজে ফরম্যাটিং, ভুল বাক্যগঠন এবং বানান ভুলে ভরা পোস্ট কিন্তু মডারেশন পার হয়ে আগেও এসেছে।

এসে থাকলে সেটা ভুল। ঠিক হয়নি।একই ভুল বার বার করা যৌক্তিক নয়।


আর সবাইতো কাব্য বা গদ্য প্রতিভা নিয়ে জন্মায় না।

লেখার জন্য প্রতিভা ছাড়াও নিষ্ঠা লাগে। যদি কারো এই দুইটার কিছুই না থাকে তাহলে কোন প্লাটফর্মে লেখা উচিৎ নয় , শুধু নিজের আনন্দের জন্য নিজস্ব ব্লগস্পটে লেখার উচিৎ।


পোস্ট ভালো না লাগলেই মডারেশন নিয়ে প্রশ্ন তোলাটা কতটা যৌক্তিক?

যুক্তি দিচ্ছিঃ

একটি স্বীকৃত প্লাটফর্মে লিখলে মানুষ সেটা পড়বে এবং সমালোচনা করবে। সচলে যারা সদস্য তারা এমন একটি পর্যায়ে যেয়ে সদস্য হয়েছে যখন সে অনেক পরিণত, ফলে তাদের কাছ থেকে সাধারণত মান সম্পন্ন লেখা পাওয়া যায়। অতিথিদের বা অতিথি সচলদেরকে পরিণত হবার সময়কালে লেখা মডারেশন করা হয় যেন তাদের কাছ থেকে সচলের জন্য মানসম্পন্ন লেখা আসে। আমি নিজে প্রথমে অতিথি, পরে অতিথি সচল এবং পরে সচল হয়েছি। প্রতিভা কখনই ছিলনা যা ছিল তা হচ্ছে নিষ্ঠা। আমি সচলে এমন লেখা দেখতে চাইনা যা দেখে মানুষ সচলের মান নিয়ে প্রশ্ন তোলে।

আপনাকে ধন্যবাদ।

----------------------------------------------------------------------------
zahidripon এট gmail ডট কম


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

সাইফ তাহসিন এর ছবি

জাহিদ ভাই দেখি চেইতা গেসেন। রেশনুভা ভাই, জাহিদ ভাই, কুল ডাউন, এখানে মোটামুটি সবাই এই পোস্ট দেখে মাথা গরম করে নিজেদের মাঝে ঝগড়া ঝাটি শুরু কইরা দিবেন দেখি। এখন জরিমানা স্বরূপ ২ জনে ২টা হেব্বি মজার পোস্ট দেন, আমরা পইড়া হাহা হিহি করি খাইছে
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সচল জাহিদ এর ছবি

আরে সাইফ যে , নারে ভাই চেতিনাই আর রেশনুভাকেও বলি চেতিনাই। আসলে সচলের লেখার মান যেন পা পড়ে কখনো তাই এই সব মন্তব্য করি। হুম মজার পোষ্ট দিমু আগে আমার ব্রহ্মপুত্র সিরিজের শেষ পর্বটা লেইখা নেই। চিঙ্কুরা যা শুরু করছে তাতে আমাগো খবরই আছে।

----------------------------------------------------------------------------
zahidripon এট gmail ডট কম


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

রেশনুভা এর ছবি

আমার মন্তব্যে চারটি লাইন ছিল। তিনটি লাইন উদ্ধৃত করে আপনার মতামত জানালেন। অনেক ধন্যবাদ সেজন্যে। আর সব শেষের লাইনটা ছিল এটা-

আমাদের মনে হয় আরো একটু সহনশীল হওয়া উচিত, অন্তত অতিথিদের বেলায় আরো বেশি।

এক্ষেত্রে কিন্তু আপনার মতামত জানতে পারলাম না। এড়িয়ে গেলেন কী? ইচ্ছায় বা অনিচ্ছায়?

একথা শতগুণে ঠিক, কেউ যদি সাহিত্যের রস আস্বাদন করতে চান তবে এ লেখা তাঁর/তাঁদের জন্য নয়। আমার মনে হয় পোস্ট ভালো না লাগলে সেটা লেখককেই সরাসরি বলা উচিত; এরকম মডারেশন সম্পর্কিত প্রশ্ন না তুলে।

আমি সচলে এমন লেখা দেখতে চাইনা যা দেখে মানুষ সচলের মান নিয়ে প্রশ্ন তোলে।

সচলায়তনের মডারেটররাও নিশ্চয়ই সেটা চান না। আমিও চাই না; কিন্তু তাই বলে এটাও আশা করি না যে সব লেখাই অনেক উঁচু মানের হবে কারণ আমি নিজেই সেটা পারি না। তবে যাঁরা পারেন তাঁদের প্রত্যাশা বেশি হওয়া যে অযৌক্তিক তা কিন্তু বলছি না।

সচল জাহিদ এর ছবি

আপনার শেষের লাইনটা এড়িয়ে যাইনি। ঐটা নিয়ে কিছু লেখিনি কারন এই ব্যাপারটা আমরা সবাই জানি এবং মানি, নতুন করে মনে করিয়ে দেবার কিছু নেই। নতুন লেখকদের প্রতি সবাই সহানুভূতিশীল এবং মডারেটররাও, তা না হলে সচলে অতিথি লেখকদের এত লেখা প্রকাশিত হতনা এবং আমার মত অনেকেরই হয়ত অতিথি লেখক থেকে সচল হবার চেষ্টা অঙ্কুড়েই বিনষ্ট হতো। তা কিন্তু হয়নি বরং আমরা ধাপে ধাপে লেখক হবার চেষ্টা চালিয়ে যেতে পারছি।

আমার মনে হয় পোস্ট ভালো না লাগলে সেটা লেখককেই সরাসরি বলা উচিত; এরকম মডারেশন সম্পর্কিত প্রশ্ন না তুলে।

মডারেশন নিয়ে প্রশ্ন তুলছি কারন লেখাটা মডারেশন পার হয়ে এসেছে।তা না হলে সরাসরি লেখককে বলতাম।

সচলায়তনের মডারেটররাও নিশ্চয়ই সেটা চান না। আমিও চাই না; কিন্তু তাই বলে এটাও আশা করি না যে সব লেখাই অনেক উঁচু মানের হবে কারণ আমি নিজেই সেটা পারি না।

সব লেখাই উঁচু দরের হবে সেটা কখনই বলিনি বা আশাও করিনি, যা বলতে চাইছি তা হলো একটা ন্যুনতম মান থাকা উচিৎ। এই লেখাটি সেই মান হারিয়েছে।

----------------------------------------------------------------------------
zahidripon এট gmail ডট কম


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

দেবোত্তম দাশ এর ছবি

আমার তো স্কেইপ ও দিতে হয় না, তিন বার ডট মারলেই চলে আসে। ট্রআই করতারেন

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

মুস্তাফিজ এর ছবি

... হ, আসে তো, মাজেজা বুঝলামনা

.........................................
I think what I think because that's how I am. You think what you think because that's how you are.

...........................
Every Picture Tells a Story

অনুপম ত্রিবেদি এর ছবি

... ... ... আররে আগে তো খিয়াল করিনাই। এখন তো ৯টা ডট মাইরা দিলাম।

প্রায়ই দেখি মডুদের বকা-ঝকা করার মাধ্যমে নতুনদের স্বাগতম জানানো হয়। বাহ, বেশ তো !!!

=========================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

মূলত পাঠক এর ছবি

কোনো লেখা মডারেশন পার হয়ে এলো কীভাবে এ নিয়ে প্রশ্ন আমি আগে তুলেছি, কাজেই উত্তরটা দিই। এই 'বকাঝকা'র মাধ্যমে কিন্তু সেই সব নতুনদের স্বাগত জানাই নি, এবং সেটা মোটামুটি বোঝা যায় এমন খোলাখুলিই লিখেছি। এই সুযোগে বরং মডুদের আরোও একবার ধন্যবাদ জানাই অধিকাংশ ক্ষেত্রে মান ধরে রাখার জন্য।

রেশনুভা যা বলেছেন সেই প্রসঙ্গে বলি, সচলে আমাদের নানা জাতের লেখা বেরোয়, সত্যি বলতে কী, তার অধিকাংশই তেমন কিছু প্রতিভামূলক লেখা নয়। কাজেই প্রতিভা না থাকলেও ভালো লেখা যাবে না এইটা মানতে পারি না। যেটা দরকারি সেটা হচ্ছে নিষ্ঠা। এই লেখাটির বানান ফরম্যাটিং ইত্যাদি খারাপ নয়, কিন্তু এটি হলো "যাই, কিছু একটা লিখে ফেলি" গোত্রের লেখা। যাঁরা ভালো না লাগার কথা বলেছেন তাঁদের অনেকেই সেই কারণে কথা তুলেছেন বলে আমার মনে হয়। অন্য বাংলা ব্লগে আমার যাতায়াত কম, কিন্তু যখন গেছি তখন অনেক সময়ই এই ধরণের লেখা দেখেছি প্রচুর। এক মুহূর্তের ভাবনা নিয়েও ভালো লেখা সম্ভব, কিন্তু লিখতে হয় রসিয়ে রসিয়ে। ঐ আত্তীকরণটুকুও যদি না থাকে তাহলে লেখক তো কিছু আইনস্টাইন নন যে তাঁর এক মুহূর্তের অমূল্য ভাবনা নিয়ে পাঠক সাগ্রহে জানতে চাইবে।

যাক, নতুন লেখক, ডটাডটি সেরে এইবার একটা ভালো লেখা দিয়ে সবার মুখ বন্ধ করে দিন, তাহলেই মধুরেণ সমাপয়েৎ হয় এই বিতর্কের।

অনুপম ত্রিবেদি এর ছবি

পাঠুদা, আমি আসলে উদ্দেশ্যমূলকভাবে কিছু বলতে চাইনি। শুধু একটু মজা করতে চেয়েছিলাম। যদি এতে কোনরূপ কষ্ট পেয়ে থাকেন, তবে আমি সত্যিই দুঃখিত। তবে আপনার ব্যাখ্যাটা একদম ট্রেডমার্ক 'পাঠুদা' টাইপ (চোখ টিবির ইমো)।

================================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

মূলত পাঠক এর ছবি

আরে না না, উদ্দেশ্যমূলক কিছু ভাবিও নি।

ট্রেডমার্ক পাঠুদা টাইপের নাম দময়ন্তী দিয়েছেন "মূলোছাপ", এইটা সেইরকম হয়েছে বলছেন? হাসি

ধুসর গোধূলি এর ছবি

- পোস্ট ঠিকাছে। পুরাই আণবিক মহাকাব্য হইছে। এইবার ডটের লাইন ছাইড়া ভটভটি চালায়া দেন জনাব। খালের পাড়ে খাড়ায়া রৈছি, অপার হৈয়া। আর খাড়া করায়া রাইখেন না মুরুব্বী!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তুলিরেখা এর ছবি

মজার একটা ব্যাপার আছে ঠিকই। তবে লেখাটা আরেকটু প্রসারিত হয়ে একটা কোনো কিছুর দিকে-ঘটনা বা ভাবনা এরকম কিছুর দিকে গেলে ভাল্লাগতো।

-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

ভণ্ড_মানব এর ছবি

অতিথি ভাই, এরপর একটু খোলাসা করে একটা লেখা দিয়েন তো। নিজে অতিথি তো তাই অতিথিদের ভালো ভালো লেখা পড়তে মঞ্চায়। হাসি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মাঝে মাঝে এরকম পোস্ট ছাড়লে সমস্যা নাই, এতে করে আমরা জানতে পারি কী ধরনের পোস্ট জমা হয়। তারচেয়েও বড় কথা হলো এই পোস্টে অনেক কিছু শেখার জিনিস আছে:

১) অস্থির না হয়ে একটু সময় নিয়ে অপশনগুলো নেড়েচেড়ে দেখা

২) টেকনিক্যাল সমস্যা বা এধরনের বিষয়ে পোস্ট না দিয়ে কনট্যাক্ট এ্যাট সচলে যোগাযোগ করা

৩) অজ্ঞানতাবশতঃ ডেভলপার কিংবা পুরো সিস্টেম সম্পর্কে একটা বাজে মন্তব্য বা ধারণা পোষণ করা যে ঠিক নয় সেটা বুঝতে পারা

৪) এই এক পোস্টের মাধ্যেমে উপরের তিনটি সহ আরো অনেককিছু অনেককে বুঝিয়ে দেয়ার সুযোগ সৃষ্টি হওয়া

হাসি

সাইফ তাহসিন এর ছবি

পিপিদার মন্তব্যে উত্তম জাঝা!, পোস্টে হুট কইরা ফোনেটিকরে দোষ দেওয়াটা খুব দৃষ্টিকটু লাগছে। আমি সারাদিন অফিসে ফোনেটিক দিয়াই লেখি, বাসায় গেলে তখন পাই অভ্র, অফিসে কমপ্লেক্স স্ক্রিপট লোডাইতে দেয় না, আর এই অর্ক ভাই আইসা যদি এমন কথা কয়, তখন কেমন লাগে? মুর্শেদ ভাইতো কিছুই কয় নাই, আমারে এমন কইরা কইলে আমি ... .... ...
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সংসপ্তক এর ছবি

আপনের নাম অর্ক? মহাবিপদ! আমার ও তাই! আমি একটা সল্যুশান বইলা দেই, নাম্বার প্যাড এর ডট দিলে সবসময় ডট ই আসে।
.........
আমাদের দূর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

প্রকৃতিপ্রেমিক এর ছবি

অর্ক ভাই, আপনার প্রোফাইলের ছবিটা দেখে আমার কেমন যেন (ভয় ভয়) লাগে।

সংসপ্তক এর ছবি

ভাই, জোকারের (ব্যাটম্যান) ছবি এইটা, নিজে এডিট করে নিসি। আমার বড় শখের চরিত্র।
.........
আমাদের দূর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

অতিথি লেখক এর ছবি

বাড়ি টা ইচ্ছা করেই দিছিলাম... তবে এই রকম মাছ ভাসবে বুঝি নাই.... যাই হোক, আমার যায়গাটা ভাল লাগছে.... সব টাইপ এর লোক আছে... আমি লেখক হিসেবে নতুন... তবুও চেস্টা করব...

- অর্ক

সুহান রিজওয়ান এর ছবি

বাড়ি মাইর‌্যা ভালা কর্সেন- অনেএএক মাছ ভাসছে...

______________________________________________________

মধ্যরাতের কী-বোর্ড চালক

অতিথি লেখক এর ছবি

লেখার চেয়ে কমেন্ট গুলা পইড়া বেশী মজা পাইসি। ভাই আমি পারমানেন্ট কবে হমু ? মন খারাপ

একজন নীল ভুত।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।