আয় তোর মুণ্ডুটা দেখি ফুটোস্কোপ দিয়ে-৩০

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: রবি, ০৫/০৯/২০১০ - ৮:০৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

Noijjja
মালখুঢ় নৈজ্জার সাথে আমার দেখা হৈছিলো ২০০৮-এর শেষের দিকে ১ সন্ধ্যায় আজিজ মার্কেটে,তাও ১ঘন্টার জন্যে! ছিলেন অনেকেই, সবাই বাঘা বাঘা ব্লগার!তার মধ্যেই নজ্রুলিস্লাম-কে চোখে পড়ছিলো আলাদা করে, ২/৪টা কথাও হৈছিলো তার সাথে, দারুণ স্বপ্রতীভ ১টা পোলা!!


মন্তব্য

নৈষাদ এর ছবি

জন্মদিনে অনেক শুভেচ্ছা রইল নজরুল ভাই। (বিলেটেড)

চমৎকার এই ক্যারিক্যাচার নিয়ে কিছুই বলার নেই।

তানভীর এর ছবি

আসলেই জন্মদিন নাকি? আমি তো শুনলাম নকল...

তয় ছবিটা এক্কেরে আসল হইসে...জুশ চলুক

মণিকা রশিদ এর ছবি

হেহে! দারুণ!
____________________________
শান্তিও যদি সিংহের মত গর্জায়, তাকে ডরাই।
--নরেশ গুহ

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

কৌস্তুভ এর ছবি

এ অতি অন্যায় - নজুভাইয়ের সহধর্মিনী তথা সহব্লগার নূপুরাপুর ছবি ছাড়া একা নজ্রুলিস্লামের ছবি মানছি না মানব না...
অবশ্য লীলেন্দা কয়েছেন, "খোমায় কিঞ্চিত দাড়িগোঁফ না থাকলে তার খোমার্টুন ভালো হয় না...", তাই হয়ত শুধু ওয়ার্স হাফের ছবি...

পান্থ রহমান রেজা এর ছবি

নজরুল ভাইয়ের ইয়া পেট কি গালে জুড়ে বসেছে?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ... পেটে আর জায়গা নাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তিথীডোর এর ছবি

গুল্লি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এতদিন কইছি 'আমি বড় হয়া অমুক হমু তমুক হমু'। এখন আর কার কথা কমু? নতুন ডায়লগ, 'আমি বড় হয়া সুজনদার সহকারী হইতে চেষ্টা করুম'।

অতীব দারুণ এই কার্টুনখান দেখে মুগ্ধ চোখে কতক্ষণ খালি তাকায়া থাকলাম। কী কমু কিছুই বুঝতারতাছি না, কেরম লজ্জা লজ্জা লাগতেছে। আপাতত ৫ দিয়া ছবিখান প্রিন্ট কইরা বান্ধানোর প্রস্তুতি নেই।

আর সুজনদার লগে দেখা করার তো বিরাট ইচ্ছা ছিলো। সুযোগ ছিলো না। একদিন আজীজে হুট করেই শুনলাম সুজনদা আসতেছে। পয়লা দেখে ভাবলাম আমগো কাছাকাছিই হইবো বয়স। চারুকলার দুয়েকজন পরিচিতর নাম বলে ভাব নেওয়ারও চেষ্টা করলাম, পরে শুনি সকলেই উনার বছর পাঁচেকের জুনিয়র...

তখন থেকেই মনে প্রশ্ন- সুজন্দা বয়স লুকায় কোন তরিকায়?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

নজরুল ভাইয়ের থুতনিতে যে টি (T) লেখা আছে সেটা জানতাম না দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরো একটা কথা কয়ে যাই, মাশ্রুমাড্ডার পোলাপান মিলে এক গোপন ষড়যন্ত্র মারফত আমারে জনসম্মুখে বিব্রত করার জন্য 'জন্মদিন সন্ত্রাস' শুরু করছিলো। এই পর্যন্ত এরজন্য ব্যাপক হুমকী ধামকি খাইছে তারা, যদিও কালকা চা বিড়ি খাওয়াইছি।
এইক্ষণে তাগো একটা ধন্যবাদ দেই। ভুয়া জন্মদিনের এই খাসা গিফটা ব্যাপক পছন্দ হইছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অদ্রোহ এর ছবি

মানুষটারে নজ্রুল ভাইয়ের মত লাগে ? চিন্তিত

----------------------------------

আজি দুঃখের রাতে, সুখের স্রোতে ভাসাও তরণী
তোমার অভয় বাজে হৃদয় মাঝে হৃদয় হরণী।

--------------------------------------------
যদ্যপি আমার গুরু শুঁড়ি-বাড়ি যায়
তথাপি আমার গুরু নিত্যানন্দ রায়।

সাফি এর ছবি

শুভ জন্মদিন নজু ভাই। আগুন আর জন্মদিন চাপা থাকেনা চোখ টিপি

দুষ্ট বালিকা এর ছবি

T দিয়া কার নাম হয় নজু ভাই? খাইছে

আমার নাম্বার কবে আইবো! মন খারাপ

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আহ্ T কতো কতো স্মৃতি মনে পড়ে গেলো... দীর্ঘশ্বাস...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

বাহ বাহ!!
তয়, নজ্রুল ভাই'র লগে এতবার দেখা-স্বাক্ষাৎ হইল, ওনার যে কয়েকখানা দন্ত নাই, এইটা তো খেয়াল করি না!!
সুজন ভাইরে জাঁঝা!! খাইছে

- মুক্ত বয়ান

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দাঁত ফালানো নিয়া কতো কাহিনী!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ঐটা তো পড়ছিলাম বস, আমিও চান্সে আছি.. আমারও দন্তচিকিৎসকের কাছে যাওয়ার একটা সুযোগ হইছে.. দেখি কোন ডাক্তারের কাছে যাওয়া যায়.. চোখ টিপি ;)

- মুক্ত বয়ান

সুহান রিজওয়ান এর ছবি

সুজন চৌধুরীর ভিক্টিম হৈতে গেলে কী করণ লাগবো ???...

আর নজ্রুল ভাইরে কিছু বললাম না- আপনের ফটুক সুন্দর আসছে, এখন ঐ নিয়া খুশি থাকেন।

_________________________________________

সেরিওজা

নাশতারান এর ছবি

হায়!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

দময়ন্তী এর ছবি

হা হা হা হা

শুভ (জন্ম?)দিন নজরুল৷
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

অতিথি লেখক এর ছবি

বুঝতার্সি!! বুঝতার্সি!! ক্যাম্নে হইছে বুঝতার্সি!!

এই কয়েক ঘন্টা আগেইতো নজুব্বাইয়ের হেফিভাড্ডে আস্লো... এজন্যিই ভাইয়ের হাসিডা সিরাম শিশুস্লোভ হইছে... হাসি

"চৈত্রী"

তাসনীম এর ছবি

সুপার...আমিও একটা জন্মদিন করব ভাবতেসি...

+++++++++++++++++++++++++++++++++++++++++
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

অনুপম ত্রিবেদি এর ছবি

পুরাই নজ্রুলান্তিস হইছে ...

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

মুস্তাফিজ এর ছবি

মালখুঢ় নৈজ্জার যে দাঁত নাই সেইটা তো খেয়াল করিনাই!!! আসলে এইরকম হাসি উনি মেয়েদের না দেখলে দেন না বলেই হয়তো আমি দেখি নাই।

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সেই দাঁত ফালানো নিয়াও কতো কাহিনী!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হাসান মোরশেদ এর ছবি

তাইলে সুজন্দা দেখলো কেম্নে?
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

হাসিব এর ছবি

হেহেহে, শুভ জর্মদিন!

দ্রোহী এর ছবি

দারুণ হইছে সুজন্দা। নজু ভাইয়ের চেহারার উল্লেখযোগ্য ফিচারগুলো পুরোপুরি প্রকাশ পেয়েছে।

শুভ জন্মদিন নজু ভাই। জন্মদিনে দারুণ একটা উপহার পাইলেন।


কি মাঝি, ডরাইলা?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ... উপহার পছন্দ হইছে
দেশে আইলে সুজন্দার জন্য মাল্দাওয়াত
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অছ্যুৎ বলাই এর ছবি

হেপি বাড্ডে, শুভ জনমদিন!!

তবে ক্যারিকেচারে ব্যাপক কারচুপি হইছে। আমি প্রথমে ভাবছিলাম আবার তুষারের ছবি ক্যান? থুতনিতে T লেখা দেখে তুষার আরো কনফার্ম হয়ে ভাবলাম কেউ মাইরা তার দুই দাঁত ফালাইয়া দিছে। মালখুঢ় নৈজ্জাই যে তুষারকে উত্তম-থেকে-অধম বানাইয়া দিছে পোস্ট পৈড়া তা-ই মালুম হইতেছিলো। তবে আরেকবার নজর করে মোটা ভ্রুর কারিশমা চোখে পড়ায় বুঝতে পারি এইডা তুষাড়ের খোমা না, মালখুঢ় নৈজ্জারই খোমা। কিন্তুক T রহস্য এখনো ভেদ হয় নাই।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমার ছবি দেখে হিমু আগেই ঘোষণা দিছে গায়ে গতরে নাকি আমি তুষারের সমান...
আর "T" আহা... কতো কতো স্মৃতি মনে পড়ে যায়... থাকতেও পারে এই অদ্যক্ষরের কেউ, কিন্তু প্রশ্ন হইলো সেই কথা সুজন্দা জানলো কেমনে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অছ্যুৎ বলাই এর ছবি

ভাবী T-রহস্য জানে তো?

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে নাহ্... এতো কিছু জানায়া পড়ে ধরা খামু নাকি?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

লুৎফুল আরেফীন এর ছবি

চরম!!

বোহেমিয়ান এর ছবি

হেহে!! চ্রম!
T রহস্যের কথা জানতে চাই চোখ টিপি
_________________________________________

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চুপ, আস্তে... বউ জানলে খবরাছে চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হাসিব এর ছবি

T বিষয়ক সমস্ত আলাপ রেস্ট্রিক্ট করে দেন। ফাও ঝালেমা বাড়ায় লাভ নাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে নাহ্, অসুবিধা নাই। আমার বউ ভালো আছে... উদার
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি
রানা মেহের এর ছবি

নজরুল ভাইয়ের ছবিটা একদম পারফেক্টো।
এ্যাগেইন শুভ জন্মদিন দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

বালক এর ছবি

হায় আমার নইজ্জা ভাই

:::::: :::::::: ::::::::::::::: ::::::::::::::: ::::::::: ::::::::: :::::: ::::::: ::::::::::::
অভিলাষী মন চন্দ্রে না-পাক জোৎস্নায় পাক সামান্য ঠাঁই

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

জাহামজেদ এর ছবি

শুভ জন্মদিন...বয়স কি চল্লিশ হইয়া গেছে নজরুল ভাই ?

__________________________________
মরণের পরপারে বড় অন্ধকার
এইসব আলো প্রেম ও নির্জনতার মতো
__________________________________

__________________________________
মরণের পরপারে বড় অন্ধকার
এইসব আলো প্রেম ও নির্জনতার মতো
__________________________________

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মুসলমানের এক জবান... আমার বয়স ২৫ এ স্টিকি... বছর বছর জবান এবং বয়স পাল্টাই না আমি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শুভাশীষ দাশ এর ছবি

নজ্রুলিসলাম সাব, জর্মদিনের শুভেচ্ছা নিন। আরো বড় হন আরো মোটা হন- এই দোয়া করি। দেঁতো হাসি

--------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এতগুলা বদদোয়া করলেন?

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জি.এম.তানিম এর ছবি

নজু ভাইরে হিংসা করার আরেকটা কারণ জমা হলো...

দারুণ!!!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

রণদীপম বসু এর ছবি

শেষ পর্যন্ত নজ্জু ভাই ধরা খাইলো ! এইটারেই কয় শিল্পীর শকুনদৃষ্টি !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সুজন চৌধুরী এর ছবি

নৈজ্জার মুখের ফিচারগুলা মজার, যখনই দেখতাম টের পাইতাম মজা করা যায়! কয়দিন আগে খেয়াল করলাম গালে যা গোস্ত জমছে তাতে ১টা টোকা নাদিলেইনা! গলার তলায় ১টা গিট্ঠু দেয়া বেলুনের মুখ বসায়া দিলেই উইড়া যাবে, পরে চিন্তা কৈরা দেখলাম তাইলে তো কেউ দেখতার্বোনা! তাই মাধ্যাকর্ষণের ঘাড়ে ছাইড়া দিলাম নৈজ্জারে!
আর মুখের হা'টা অনেকটা 'যে মাল দিবেন তাই খামু টাইপ'!
বেশ মজা পাইছি কৈরা!
মন্তব্য করার জন্য সবাইরে অনেক ধন্যবাদ।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

খেকশিয়াল এর ছবি

আর মুখের হা'টা অনেকটা 'যে মাল দিবেন তাই খামু টাইপ'

হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

'যে মাল দিবেন তাই খামু টাইপ'!

গড়াগড়ি দিয়া হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আরিফ জেবতিক এর ছবি

সবই তো বুঝলাম, কিন্তু সুজন্দা আমার ছবিতে রঙ দেয় নাই কেনু..এর বিচারটা কেউ করে না !

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনের ছবি তো সেই সাদাকালো যুগে আঁকছিলো...
কালক্রম মাথায় রাখতে হবে...
ধরেন আজ থেকে ২ বছর পরে যার ছবি আঁকা হবে, সেটা হবে ত্রিমাত্রিক চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কনফুসিয়াস এর ছবি

দশ তারা ছবিটায়। হাসি
-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

ধুসর গোধূলি এর ছবি

এই ফটুকটা দেইখা আমার পয়লাই যেইটা মনে আইছে সেইটা হইলো, "মাঝখানে ঐ একটা দাঁত আর রাখার কী কাম! ঐ পুতা'ডা ল দেহি, পুতা দিয়া গুতাইয়া দাঁতরা ফালাইয়া দেই"। দেঁতো হাসি



বিএসএফ—
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কর্মকাণ্ড । বিএসএফ ক্রনিক্যালস ব্লগ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি সুন্দরী দন্তরিনী ছাড়া দাঁত বিসর্জন দেই না চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

Andalib Haywaan এর ছবি

ফেনীর সোনাগাজীতে বিষাক্ত মদপানে ভগবান শ্রীকৃষ্ণ মারা গেছেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান গুরুতর অসুস্থ হয়ে ফেনীর একটি স্থানীয় ক্লিনিকে ভর্তি আছে..ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন আবুল বাশার মহাউচ্ছৃঙ্খল..মুগদাপাড়া দারুল উলুম মাদ্রাসার ছাত্র আবুল মদপানে আজ ভোররাতে মারা গেছেন।

ভগবান শ্রীকৃষ্ণ ৩০০ প্যাকেট ইফতারসামগ্রী লুট করে নেন। ইমন বাসে উঠলে ভগবান শ্রীকৃষ্ণ স্বর্গ থেকে তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয় বলে, উপস্থিত আলেম-ওলামারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

গতকাল রোববার রাতে ফেনসিডিলসহ সেনাবাহিনীর মেজর শিব্বির আহমেদ'কে ফেনসিডিলসহ আটক করা হয়েছে।তাঁর ব্যাগে তল্লাশি চালিয়ে তিন বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,সেনাবাহিনীর ফেনসিডিল বরদাশত করা হবে না।

শকুন মাংস বাংলাদেশে জনপ্রিয়। বাংলাদেশের অধিকাংশ সন্ত্রাসী শকুন মাংস খায়,বর্তমানে দেশে আর হাজার খানেক শকুন কোনো মতে বেঁচে আছে।শকুন ক্রমেই আশঙ্কাজনক হারে কমে যাচ্ছে...এই প্রাণীটিকে রক্ষায় শকুনবিশেষজ্ঞ ইনামুল হক'কে নিষিদ্ধ করার জন্য আবেদন করা হয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,শকুনহত্যা বরদাশত করা হবে না।

গরুর মাংসে বিপদের ভয়ে চাহিদা বেড়েছে মুরগির। চাপ বেড়েছে মাছের বাজারেও।মুগদাপাড়া দারুল উলুম মাদ্রাসার ছাত্র আবুল বললেন, ‘সেহরি খায়া লাইনে আইছি। বইস্যা বইস্যাই ঘুমাইছি।’কারওয়ান বাজারের আশা জেনারেল স্টোরে এ কথার সত্যতা পাওয়া গেল। বিক্রেতা আবদুস সাত্তার দুই কেজি আটার দাম চাইলেন ৬২ টাকা। বললেন, ‘কোম্পানি দাম বাড়াইছে।’ ভাই ...বিপদে আছি।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অপকর্ম
বরদাশত করা হবে না।

নৈষাদ এর ছবি

যেহেতু আলাদা আলাদা বাক্যের অর্থ বুঝতে পারি কিন্তু পুরোটা পরার পর আর বুঝতে পারিনা, কিংবা প্রেক্ষিতটাও বুঝি না আমার ধারণা এটা _____।

থার্ড আই এর ছবি

দেরিতে হলেও শুভেচ্ছা জানানোর সুযোগটা হারতে চাইনা। শুভজন্মদিন।
সুজন চৌধূরীর মুন্ডু দর্শন ক্যরিশমার জন্য বিশেষ ধন্যবাদ।
-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

মেহবুবা জুবায়ের এর ছবি

হিরোর মতো পোলাটারে সুজন দেখি জিরো বানাই দিছে! বিষয়টা কী!! চিন্তিত

--------------------------------------------------------------------------------

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।