লেখা আহবানঃ সচলায়তনের নতুন ই-বুক

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
লিখেছেন আনোয়ার সাদাত শিমুল (তারিখ: বুধ, ১৪/০১/২০০৯ - ১০:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

নানান ঘটনা প্রবাহ আর পালাবদলে উলটে গেলো ক্যালেন্ডারের পাতা। নতুন বছরের শুরুতে শীতের শুষ্কতায় চাদরমুড়ি দিয়ে কেউ কেউ ব্যক্তিগত ক্যালেন্ডারে টুকে নিচ্ছেন কী কী করতে হবে। ওদিকে নতুন সরকারের কাছে চাওয়া-সমালোচনা, প্যালেস্টাইনের ধ্বংসযজ্ঞ, ক্রিকেটে জিম্বাবুয়ের কাছে বাংলাদেশের হেরে যাওয়া; এরকম বিবিধ উত্তাপে উষ্ণ সচলায়তন। সাথে আরেকটু তেজ আর আলো নিয়ে আসছে দিয়াশলাইদল। গত বৈশাখে অণুগল্প সংকলন 'দিয়াশলাই'এর পর এই ফাল্গুনে আরেকটি ই-বুক।

লেখার বিষয়ঃ
এক কথায় - বলুন আপনার না বলা কথা। জীবন খাতায় গোপনে টুকে থাকে অনেক অপ্রকাশ্য টুকরো ঘটনা, যেগুলো কাউকে বলা হয়নি কখনো। মাঝে মাঝে সময়ে অসময়ে হানা দেয় আনন্দ, বেদনা, ভালোবাসা-বিরহ, তিক্ততা, অপরাধবোধ অথবা ভিন্ন অনুভূতিময় এইসব স্মৃতি। তো এবার আসুন, নিজেকে দাঁড় করাই ব্যক্তিগত কাঠগড়ায়। তারপর কী বোর্ডে আঙুল চালাই। না বলা কথাটি লিখি এবারের ই-বুকে।

লেখা পাঠাতে পারবেনঃ
সকল সচল সদস্য এবং অতিথি লেখক (যাঁদের কমপক্ষে একটি লেখা সচলায়তনে প্রকাশিত হয়েছে)

লেখা বাছাইঃ
চেষ্টা করা হবে প্রতিটি লেখাই ছাপানোর জন্য। তবে এ বিষয়ে সম্পাদনা পরিষদের সিদ্ধান্তই চুড়ান্ত।

লেখার আকারঃ
সর্বোচ্চ ১০০০ শব্দ।

লেখা পাঠানোর শেষ তারিখঃ
৩১ জানুয়ারী, ২০০৯।

অন্যান্যঃ
কমপক্ষে ২০ টি লেখা না পেলে সংকলন প্রকাশিত হবে না, এর বেশি যত হয় ততই ভালো।

লেখা পাঠানোর ঠিকানাঃ
diashlai এট gmail ডট com

লেখা পাঠানোর সময় যা খেয়াল রাখতে হবে:
• পূর্ব প্রকাশিত লেখা (প্রিন্ট কিংবা অন্তর্জাল) বিবেচনা করা হবে না।
• বিবেচিত লেখা বই প্রকাশের আগে অন্য কোথাও দেয়া যাবে না।
• আপনার আসল নাম ও ব্লগ-নিক উল্লেখ করুন (আসল নাম জানাতে আপত্তি থাকলে তা উল্লেখ করুন)।
• আপনার প্রকাশিতব্য ইমেইল (ইমেইল প্রকাশে আপত্তি থাকলে তা জানিয়ে দিন)।
• আপনার বর্তমান অবস্থান (শহর, দেশ)।
• লেখা ইউনিকোডে হলে ভালো হয় (তবে বিজয়ে সমস্যা নেই)।

সম্পাদনা পরিষদ:
কনফুসিয়াস
অমিত আহমেদ
আনোয়ার সাদাত শিমুল

ধন্যবাদ।


মন্তব্য

সৌরভ এর ছবি



২৭. বেহেস্ত যাওনের খায়েশ হগ্গলের, আপত্তি শুধু মরনে


আবার লিখবো হয়তো কোন দিন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

'মরনে' আপত্তি আছে। লেখা পাঠাতে এইবার আপত্তি করলে, স্যার...।

তারেক এর ছবি

গোপন কথা কমু ক্যান?
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কইতে কে বলছে? লিখে পাঠান, কুইক।

কীর্তিনাশা এর ছবি

স্যালুট! চলুক

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

লেখা পাঠান। ফেরত স্যালুট পেয়ে যাবেন।

ইশতিয়াক রউফ এর ছবি

প্রাপ্তবয়স্কদের বই নাকি? গোপন কথা জানতে চায়... চোখ টিপি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপনার লেখাটি তবে সেরমই হোক ... চোখ টিপি

দ্রোহী এর ছবি

ভালোবাসা নিয়ে আমার একটা সিরাম অভিজ্ঞতা আছে কিন্তু পয়সা না দিলে নিজের সম্পর্কে এরকম খ্রাপ কথা লেখা উচিৎ না।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

পয়সা কোনো ব্যাপার নাকি? আপনাকে চান্দা তুলে একশত পয়সা দেয়া হবে। লেখা পাঠান, কুইক।

স্পর্শ এর ছবি

লেখার বিষয় সম্পর্কে আমি যেটা বুঝলাম তা হল। নিজের কথা লিখতে হবে, গল্প কবিতা না। সেই কথা আবার গোপন (ট্যাবলয়েড টাইপ চোখ টিপি ) হলে ভালো হয়। চিন্তিত
অবশ্য গল্প কবিতাতে নিজের কথা বললেও হবে। ঠিক তো??
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হবে। ঠিক।

জাহিদ হোসেন এর ছবি

বলেন কি? নিজের গোপন কথা জনসমক্ষে ফাঁস করতে হবে? আমার জানের ভয় আছে। আমি এর মধ্যে নাই। মাঝেসাঝে কাজকাম না থাকলে দু একটা বানিয়ে বানিয়ে গল্প-টল্প লিখি সে এক কথা, কিন্তু সত্যকথনে আমার ঘোরতর আপত্তি আছে। মাথা খারাপ!

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

সাইফুল আকবর খান এর ছবি

স্যরি, লিখবো না তাইলে। না বলা কথাগুলো না-লেখা-ও থাকা উচিত। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তীরন্দাজ এর ছবি

ভালো উদ্যোগ। দেখা যাক, কিছু লিখতে পারি কি না!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তীরু'দা, এবার আপনার লেখা চাই-ই, চাই। প্লিজ...

অমিত আহমেদ এর ছবি

এবারের বই আগের বারের চেয়েও ভালো হবে, এবারের বইও ISBN সহ প্রকাশিত থাকবে, এবারে জাতীয় আর্কাইভেও এক কপি জমা দেয়া হবে, কাজ চলছে পুরোদমে।

অনেক কথাই তো কাউকে বলা হয়নি, কিংবা বলার মতো গুরুত্বপূর্ণ মনে হয়নি, কষ্টে লজ্জায় অপমানে দুঃখে কাউকে বলতে পারেন নাই, এখন লিখে ফেলেন।

হিমু ভাইয়ের লেখা কাবার্ডের ভেতরে কঙ্কালগুলো (এক) এ ধরণের লেখার একটি উদাহরণ।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

মুজিব মেহদী এর ছবি

লেখা পাঠানোর সময়সীমা '২৫ জানুয়ারী, ২০০৮' হয় কী করে?

শুদ্ধ করে দেই : ওটা হবে ২৫ ফেব্রুয়ারি, ২০০৯।

'ফেব্রুয়ারি' কিন্তু সচেতনভাবে লিখেছি।
..................................................................................
দেশ সমস্যা অনুসারে
ভিন্ন বিধান হতে পারে
লালন বলে তাই জানিলে
পাপ পুণ্যের নাই বালাই।

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হা হা।
না, মুজিব ভাই। ডেডলাইন জানুয়ারী ২৫।
আপনার জন্য স্পেশাল ছাড়, জানুয়ারী ২১। ঃ)

জ্বিনের বাদশা এর ছবি

ষড়যন্ত্র, সব শিমুলের ষড়যন্ত্র চোখ টিপি
লোকজনকে ব্ল্যাকমেল করে .... হাসি

ধুসর ভ্রাতঃ, খিয়াল কইরা
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

ধুসর গোধূলি এর ছবি
আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ভ্রাতঃ, লেখা পাঠান আগে। তারপরে জাকাজা'তে কাজিয়া লাগানো যাবে...

অতন্দ্র প্রহরী এর ছবি

নিজে লিখব বা লিখতে পারব কি না জানি না, তবে উদ্যোগটা খুব পছন্দ হলো চলুক

বাহ্, এই সুযোগে অনেকের অনেক গোপন কথা জানা যাবে... সবার প্রতি অনুরোধ - লিখতে গিয়ে কেউ কার্পণ্য কইরেন না চোখ টিপি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ।
প্রিয় ভাই ও বোনেরা, সবাই মন খুইলা লিইখেন। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

প্রিয় সু/পা শিমুল, অনেক ধন্যবাদ। আপনি নিজেও লিখুন...

রণদীপম বসু এর ছবি

আমার যা গোপন ছিল, সবাই তা জাইন্যা গেছে, এখন কী করি..!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

মাহবুব লীলেন এর ছবি

লেখার বিষয়ঃ

জীবন খাতায় গোপনে টুকে থাকে অনেক অপ্রকাশ্য টুকরো ঘটনা, যেগুলো কাউকে বলা হয়নি কখনো।


বই ছাপানের নাম কইরা গোয়েন্দগিরি
আমরা বুঝি না
না?

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

লীলেন ভাই, লেখায় একটু ফাঁক-ফোকর রাইখেন। তাহলে উলটা গোয়েন্দাগিরি করতে পারবেন চোখ টিপি

অভ্রনীল এর ছবি

এতো গোপন কথা টাকাপয়সা ছাড়া কয়া দিমু... তাইলে আর গোপন রাখসি ক্যান! তাও ভালো কারো গোপন ছবি (বা ভিডিও) চাইয়া বসে নাই... দেঁতো হাসি

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

ঝরাপাতা এর ছবি

২৫ জানুয়ারীর মাঝে বোধহয় সম্ভব হবে না। তবুও চেষ্টা করে দেখবো।


নিজের ফুলদানীতে যারা পৃথিবীর সব ফুলকে আঁটাতে চায় তারা মুদি; কবি নয়। কবির কাজ ফুল ফুটিয়ে যাওয়া তার চলার পথে পথে। সে ফুল কাকে গন্ধ দিলো, কার খোঁপায় বা ফুলদানীতে উঠলো তা দেখা তার কাজ নয়।
___________________________ [বুদ্ধদেব গুহ]


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপনি চেষ্টা করলে ২৫ এর আগেই পারবেন, আমি নিশ্চিত...

বিপ্লব রহমান এর ছবি

লেখার আন্তরিক ইচ্ছা রইলো।
জয় হোক! চলুক


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপনার আন্তরিক ইচ্ছা বাস্তবায়ন হোক। আগাম (বিপ্লব) ।

হিমু এর ছবি

পরিস্থিতি অনেকটা বেঞ্চের নিচে হাত দিয়ে হাত চিউয়িঙ্গাম লেগে যাবার মতো। যেই স্মৃতিতেই হাত দেই সমস্যা হয়। দেখি কোনটা নিয়ে লেখা যায়।


হাঁটুপানির জলদস্যু

অছ্যুৎ বলাই এর ছবি

চাপা মারা যাইবো, নাকি এক্কেরে হাচা কথাই কইতে অইবো?
ডেডলাইন তো গত বছরের। কেমনে কি?

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

[^_^]
প্রিন্টস্ক্রীন আছে??? চোখ টিপি

সত্য মিথ্যা পাঠকের বিবেচনা, আপনি লেখা পাঠান, মাস্ট!!!

নজমুল আলবাব এর ছবি

লেখা পাঠানোর শেষ তারিখঃ
২৫ জানুয়ারী, ২০০৮।

২০০৮ সালে ২৪ জানুয়ারি একটা মেইল পাঠাইছিলাম তোমার কাছে। সেইটাই দিয়া দাও শিমুল চোখ টিপি

ভুল সময়ের মর্মাহত বাউল

সুমন চৌধুরী এর ছবি

মৃতরেখা ২০০৮ এর !!!!



অজ্ঞাতবাস

ধুসর গোধূলি এর ছবি

- মউলানার ঘরের ক্যালেণ্ডারের তারিখ মনেহয় বদলায় না। কে জানে কোন বিষাদ স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায়া ঐ পুরান ক্যালেণ্ডার রাইখা দিছে! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুমন চৌধুরী এর ছবি

চিন্তার্কথা



অজ্ঞাতবাস

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

এইসব অপপ্রচারে 'দিক্কার' জানাই।

অমিত আহমেদ এর ছবি

ইতিমধ্যেই লেখা জমা পড়া শুরু হয়েছে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

পরিবর্তনশীল এর ছবি

এক পা দিয়া রাখলাম।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ঠিকাছে।

ইশতিয়াক রউফ এর ছবি

না রে ভাই, বড়ই নাহক বিষয়বস্তু এবারের! ভাবতে গিয়ে দেখি "না বলা কথা" তেমন কিছুই নাই। যা কোনদিন বলি নাই কোথাও, সেরকম অনেক কিছুই আভাসে-ইঙ্গিতে অনেক ব্লগ পোস্টে উঠে এসেছে! কেম্নে কী?!

অল্প কিছু চুল ছিল মাথায়, খাইলেন সেগুলাও!

মলাগোফরুমা এর ছবি

ভালো উদ্যোগ ।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মলাগোফরুমা মঝুনি এর লেখার জন্য আকুল হয়ে আছি। কখন পাবো!!!

মলাগোফরুমা এর ছবি

বুঝতেছি না । কামলা খাটতে খাটতে এ জীবন শ্যাষ...হায় বিধি...

মৃন্ময় আহমেদ এর ছবি

শুধু গদ্য?

====================
অনিকেত প্রান্তরে ভেসে বেড়াই

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপাততঃ সেরকমই চাওয়া। তবে কাব্যে কিংবা ছড়ায় ছড়ায় ভিন্ন রকম কিছু পেলে মন্দ হয় না।

রানা মেহের এর ছবি

চলুক
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

একটি লেখা পাঠাতে আপনার কি মর্জি হবে, শ্রদ্ধেয় লেখক রানা মেহের!

দময়ন্তী এর ছবি

জীবনের না বলা কাহিনী! ? কি কান্ড !! এইখানে সেসব বলে দিলে আমার আত্মজীবনী বিক্রি হবে কিকরে, শুনি?
দেঁতো হাসি
--------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সব বলবেন কোথায়! সর্বোচ্চ ১ হাজার শব্দে আত্মজীবনীর একটা ট্রেলার হতে পারে।
তো, আপনার লেখা পাচ্ছি নিশ্চয়!

অম্লান অভি এর ছবি

[quote=
কমপক্ষে ২০ টি লেখা না পেলে সংকলন প্রকাশিত হবে না, এর বেশি যত হয় ততই ভালো।

শিমুল ভাই, ২০ এর ভয়ে ছিলেন এখন ভালোই ভালো নাকি (মন্তব্যের তোড়জোড় দেখে তাই তো মনে হয়)...........উদ্যোগ সফল হোক। আশা পড়ে স্বাদ মিটাব গোপনীতা রক্ষা করে।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বউয়ের চোখ থেকে রক্ষার উপায় জানা থাকলে দুয়েকটা লেখা যাইতো। সেগুলা ছাড়া আমার না বলা কথা নাই। আমি কি অবলা নাকি?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আরিফ জেবতিক এর ছবি

khikz!

আবু রেজা এর ছবি

লেখা জমা দেওয়ার সময় বাড়ান, প্লীজ!
___________________________________
যে জন বঙ্গেতে জন্মি হিংসে বঙ্গ বাণী
সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি।।

যে জন বঙ্গেতে জন্মি হিংসে বঙ্গ বাণী
সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি।।

মৃদুল আহমেদ এর ছবি

নতুন অফিস কিশোরী প্রেমিকার মতো আমারে ২৪ ঘণ্টা ব্যস্ত রাখতাসে... আমি কি লেখা দিতারুম?
---------------------------------------------
রাজাকার আলবদর নিপাত যাক!
জয় বাংলা আমার থাক!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মাশীদ এর ছবি

এইটা একটা টপিক দিলা, শিমুল!
বহুতদিন লিখি না...ই-বুকের খবর শুনে একটু উৎসাহ পাইলাম...কিন্তু টপিক দেখে খুবই হতাশ ! 'না বলা কথা' কই পাই? 'না-বলা কথা' তো আমার প্রায় নাই! উল্টা এত বেশি কথা বলি যে একই গল্প একই মানুষকে একাধিকবার বলে ফেলেছি!
ধুর মিয়া!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সুমন চৌধুরী এর ছবি

কাছাকাছি ধরণের সমস্যা আমারো:(



অজ্ঞাতবাস

ইশতিয়াক রউফ এর ছবি

হিয়ার, হিয়ার!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বদ্দার্লেখারোপেক্ষায় মেইলিনবক্সে তাকায়াছি...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মাশীদা'পু, আমার ধারণা - আপনার যে এই একাধিকবার বলে ফেলা এবং অপ্রকাশ্য কিছু খুঁজে না পাওয়া; এটা নিয়ে ছন্দে ছন্দে চমৎকার একটা লেখা দিতে পারেন। আমি নিশ্চিত।

সবজান্তা এর ছবি

নিজেরে নিয়া লিখা আমার পক্ষে পসিবল হইতো না, তার উপ্রে আছে পরীক্ষা।

কাজেই আলবিদা, জাতি এইবার মূল্যবান একটা লেখা হারাইলো চোখ টিপি


অলমিতি বিস্তারেণ

অমিত আহমেদ এর ছবি

আমার মনে হচ্ছে লেখার টপিক অনেকেই ভুল বুঝেছেন। সবাইকে কি সব কথা বলা হয়? আমি যে আমার দুই খালাকে কত পছন্দ করি তা তো কখনো মুখ ফুটে বলতে পারিনি। কিংবা স্কুলের এক শিক্ষিকা আমাকে খুব, খুব অপছন্দ করতেন। কিজন্য আমার কোনো ধারণাই নেই। তাকেও কখনো জিজ্ঞেস করা হয়নি।

যাই হোক। আমাদের হাতে লেখা জমতে শুরু করেছে। দারুন কিছু লেখা এসেছে। বইয়ের নাম ঠিক হয়েছে। ISBN পাওয়া গেছে (ধন্যবাদ টুটুল ভাই)। প্রচ্ছদের কাজ চলছে। এবারের বইয়ে অলংকরণ থাকতে পারে - বিষয়টি বিবেচনাধীন আছে।

লেখা না পাঠিয়ে থাকলে দ্রুত পাঠিয়ে দিন - diashlai এট gmail ডট com


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সুমন সুপান্থ এর ছবি

শর্ষের দানায় পা রেখে দৌড়াচ্ছি ভাই !
বাদ পড়ে যাবো ? তা ও মন সায় দেয় না ।
সময় কি একটু বাড়ানো যায় না ?

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

অমিত আহমেদ এর ছবি

সুমন ভাই, আপনার (এবং আরো কয়েজনের একই) অনুরোধ নিয়ে ক'দিন পরে আমরা "দিয়াশলাই দল" বসবো।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতিথি লেখক এর ছবি

লেখা পাঠাতে পারবেনঃ
সকল সচল সদস্য এবং অতিথি লেখক (যাঁদের কমপক্ষে একটি লেখা সচলায়তনে প্রকাশিত হয়েছে)

আমার একটিও লেখা প্রকাশ হয় নাই, অর্থাত্‌ আমি লিখি-ই নাই। কিন্তু মন্তব্য প্রকাশিত হয়েছে বেশ কিছু।
তাহলে কি আমি লেখা দিতে পারব?

/ছোট মানুষ

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আজ সচলায়তনে লিখুন।
সেটা প্রকাশ হলে কাল ই-বুকের জন্য আরেকটা লেখা পাঠিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

[পান্থ বিহোস] লেখা পাঠিয়েছি। একটা ছোটগল্প। জানি না এটার কি হাল হবে?!

আমারও একই অবস্থা। এখনো কোনো লেখা সচলায়তনে প্রকাশ হয়নি। কিন্তু মন্তব্য প্রকাশ হয়েছে। আমি একটি লেখা পাঠিয়েছি। প্রকাশ হবে তো?

রণদীপম বসু এর ছবি

বিহোস, আপনার কোন গোয়েন্দা কাহিনীই না হয় সচলে সিরিজ হিসেবে পোস্ট দেয়া শুরু করে দেন।
এখনো কোন লেখা দেন নি এটা কোনো কথা হলো !
হুঁমম, এখনই শুরু করে দেন....

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

লেখা পাঠানোর সময় বাড়ানো হলো, ৩১ জানুয়ারী - ২০০৯

ফকির ইলিয়াস এর ছবি

কতোটা লেখা এই পর্যন্ত পাইলেন , তা জানাইলে
ভালো লাগতো !

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ধন্যবাদ, ফকির ইলিয়াস ভাই।
ই-বুক করার মতো পর্যাপ্ত লেখা আমাদের হাতে এসে গেছে। কিন্তু, আমরা সমপরিমাণ অনুরোধ পেয়েছি সময় বাড়ানোর জন্য। আশা করছি, আরও দূর্দান্ত কিছু লেখা আমরা পাবো বাকী সপ্তায়।

কাঁকন এর ছবি

আপনি সামহয়ারে লিখেন না কেন?
যাই হোক এখানে আপনাকে দেখে ভালো লাগলো
ভালো থাকুন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সামহয়্যারইনে লিখেছি একসময়।
এখন সচলায়তনে লিখি।
কমেন্টের জন্য ধন্যবাদ।
আপনিও ভালো থাকুন।

অছ্যুৎ বলাই এর ছবি

২৫ তারিখেই লিখেছি একটা। পাঠানোর আগে দেখি আপডেট: লেখা পাঠানোর সময় ৩১শে জানুআরি। সুতরাং প্রুফ রিডিং মুলতবি রইলো। ডেডলাইনের এত আগে কোনো কাজ শেষ করতে ভালো লাগে না। চোখ টিপি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

দময়ন্তী এর ছবি

same here. হাসি
------------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমিও একই দলে চোখ টিপি

অমিত আহমেদ এর ছবি

আমরা সবাই বাঙালি...


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমরা সবাই অলসের হাড্ডি ।

আরিফ জেবতিক এর ছবি

যাক , ২০টা লেখা জমা হয়ে গেছে ।
এখন আর টেনশন নাই ।
ধরেন যদি ১৯টা হইত , তাইলে আমাদের মতো অনেক বেকুবেই ইবুক করার স্বার্থে আর মাত্র ১টা লেখা এই চিন্তা করে নিজের অনেক গোপন কথা ফাঁস করে পস্তাইত । হাসি

মানীর মান আল্লাহয় রাখেন ।

ইশতিয়াক রউফ এর ছবি

সম্পাদকদিগকে এই মুহূর্তে জেবতিকীয় রকম জঙ্গী ভাবে আরিফ জেবতিকের উপর ঝাঁপিয়ে পড়ার উপদেশ দিচ্ছি। এই বিষয়ে পূর্বজ্ঞানের অভাব থাকিয়ে ছেলেবেলা সংকলন হইতে শিক্ষা লভুন। চোখ টিপি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কারও কারও কাছে লেখা চেয়ে দাবী জানাতে সাহস লাগে অনেক। আমি কেবল ভীতুই রয়ে গেলাম। তবে লেখা পেলে কেমন খুশি হবো তা বুঝাতে পারবো না। @ আরিফ ভাই।

শেখ জলিল এর ছবি

লেখা জমাদানের শেষ তারিখ বাড়ানোর সুবাদে নিজের কিছু গোপন কথা ফাঁস করে দিলাম সম্পাদক বরাবর।
ধন্যবাদ সম্পাদকত্রয়। লেখা পাঠলাম এইমাত্র।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

লেখা পেয়েছি। কৃতজ্ঞতা, প্রিয় জলিল ভাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মনে হচ্ছে ৩১ তারিখের বৈতরণীও সহি সালামতেই পার হইতে পারবো... কোনোরকম গোপন কথা ফাঁস করতে হবে না। ফি আমানিল্লাহ্... আর মাত্র কয়টা দিন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমি আশায় আছি এখনো, আপনার থেকে 'সেরম' একটা লেখা পাবো।

পান্থ রহমান রেজা এর ছবি

আমি এখনো লেখা লিখতে পারিনি। আমার কতো দুঃখ। মন খারাপ

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

দুঃখকে ছুটি দিয়ে দেন। মাত্র একটা লেখা লিখতে হবে ই-বুকের জন্য। কঠিন কি?

অম্লান অভি এর ছবি

হয়তো সর্বশেষ লেখাটি পাঠানোর দৃষ্টতা দেখালাম.............amlan43@yahoo.com এ্যাড থেকে। জয়তু ই-বুক.........জয়তু সচলায়তন..........জয়তু বাংলায়ন

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অনেক ধন্যবাদ।
উত্তর আমেরিকার হিসাবে এখনো ৩১ জানুয়ারী চলছে। এখনো লেখা পাচ্ছি ঃ)

তুলিরেখা এর ছবি

আহ। সব জমা পড়ে গেছে! চমত্‌কার! শেষমেশ সর্বমোট কয়টা লেখা পেলেন?
অপেক্ষায় আছি প্রকাশিত বইটি প্রথম দেখার সেই শিহরিত মুহূর্তের।
আপনাদের সকল কুশলীদের প্রতি অনেক শুভেচ্ছা ও অভিনন্দন রইলো।
-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অনেক চেষ্টা করেও আমার কোনো গোপন কথা খুঁজে পেলাম না রে ভাই... সকলই প্রকাশ্য...
আর তারচেয়ে বেশি খুঁজেও যেটা পেলাম না তা হলো সময়... নানান ভেজালে আছি। সচলের কোনো ইবুকেই আমার নাম নাই... আমি অধম... ভাবছিলাম এইটাতে একটা কিছু দিয়া উত্তম কুমার হবো... কিন্তু হায়... হইলোই না...
নিজের কাছেই দুক্ষিত... মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মাহবুবুল হক এর ছবি

৩১ তারিখ বাড়িয়ে ৩২ বা ৩৩ করা যায় না ভাই... বড় খায়েশ ছিল একটা লেখা ছাড়মু গোপন কথা তো সব জায়গায় লিখা যায় না। কিন্তু নোটিশ দেখলামই ৩১ তারিখে। দ্যাখেন যদি একটা সুযোগ দেয়া যায়।

--------------------------------------------------------
দেয়ালে দেয়ালে মনের খেয়ালে/ লিখি কথা ।
আমি যে বেকার, পেয়েছি লেখার/ স্বাধীনতা ।।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপনি কষ্ট করে diashlaiএট জিমেইল ডট কমে একটা মেইল করুন, প্লিজ।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আমি ডেডলাইন ধরছি কোন রকমে। ৩১ শে জানুয়ারী রাত ১১:৫৮য় (EST) লেখা পাঠাইছি। দেঁতো হাসি

সেই সাথে ১০০ তম কমেন্ট ফাও দিলাম।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

খুবই মজা পাইছি। চোখ টিপি
হা হা

ইশতিয়াক রউফ এর ছবি

নজু ভাইয়ের লেখা না থাকলে কেমন হয়ে যায় আসলেই। আমার বিশেষ প্রস্তাব। নজু ভাই যখন সময় (এবং নির্বিষ গোপন কথা) খুঁজে পাচ্ছেন না, তখন তাঁর হয়ে ভাবিকে অনুরোধ করা হোক কিছু একটা লিখে পাঠাতে। নিশ্চয়ই ভাবির মুখে নজু ভাইয়ের কীর্তির কথা শুনতে বেশি উপাদেয় হবে। দেঁতো হাসি

দ্রোহী এর ছবি

মাফ করবেন আমাকে। আমি পার্লাম না লেখা পাঠাতে। বাংলা সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা নিয়ে ব্যস্ত ছিলাম গত দুই সপ্তাহ ধরে।

ইশতিয়াক রউফ এর ছবি

এই বান্দার তো মাফ নাই-ই নাই। কালকেই ভাবিকে ফোন করে বলছি আপনার কীর্তিকলাপ লিখে পাঠাতে। প্রয়োজনে আমি ফোনে অনুলিপি টুকবো। তবু আপনার খুচরো কাজ-কারবারের ব্যাপারে জানা উচিত সবার। চোখ টিপি

দ্রোহী এর ছবি

আজই আমাদের "ঈদ পূণর্মিলনী ও বিজয় দিবস উদযাপন" অনুষ্ঠান হয়ে গেল। আমি আবার অর্গানাইজেশনের প্রেসিডেন্ট তো, তাই ভাব নিতে গিয়ে লেখালেখি করার সময় পাইনি।
হাসি

অমিত আহমেদ এর ছবি

ভিডিও কর্তে বলছিলাম যে, ভিডিও কর্ছেন?


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

দ্রোহী এর ছবি

হ! করছি তো! আপ্লোড করুমনে পরে।

অমিত আহমেদ এর ছবি

আনুষ্ঠানিক ভাবে লেখা গ্রহণ বন্ধ করা হলো। বিশেষ কোনো কারণে সময়সীমা ফস্কে গিয়ে থাকলে diashlai@জিমেইল.com এ ইমেইল করুন।

খবর ১ - আমরা অসংখ্য লেখা পেয়েছি।

খবর ২ - যারা লেখা পাঠিয়েছেন তাদের সবাইকে আমরা প্রাপ্তিস্বীকার করে ইমেইল দিয়েছি। প্রাপ্তিস্বীকার ইমেইল না পেয়ে থাকলে বুঝে নিতে হবে কোনো কারণে আপনাদের লেখাটি আমরা পাইনি। সেক্ষেত্রে আমাদেরকে ইমেইল করে জানান।

খবর ৩ - ফ্রেব্রুয়ারির ১০ তারিখে বই প্রকাশিত হবে।

সবাইকে ধন্যবাদ!!


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

ইশতিয়াক রউফ এর ছবি

স্মুদ লাইক আ ওয়েল-অয়েল্ড মেশিন... চোখ টিপি

কীর্তিনাশা এর ছবি

চলুক

১০ তারিখের অপেক্ষায় থাকলাম।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

পরিবর্তনশীল এর ছবি

অনেক চেষ্টা করেও কিছু লিখতার্লাম্না। মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতন্দ্র প্রহরী এর ছবি

আসো, হাত মেলাই দেঁতো হাসি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপডেটঃ

'অনিবার্যকারণবশতঃ' ঘোষিত ১০ ফেব্রুয়ারীতে ই-বুক প্রকাশ হচ্ছে না।
সম্পাদকীয় প্যানেল জানাচ্ছে, 'যতশীঘ্রইসম্ভব' ই-বুক প্রকাশিত হবে। হুট করে দেখা যাবে সচলের ১ম পাতায় স্টিকি পোস্টে। ধৈর্য্য ধারণের জন্য সবাইকে আগাম ধন্যবাদ জানানো হচ্ছে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।