আজ ঢাকায় বৃষ্টিদিন? নাকি রৌদ্রসময়?

অমিত আহমেদ এর ছবি
লিখেছেন অমিত আহমেদ (তারিখ: শুক্র, ২০/০২/২০০৯ - ৪:৪৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

গত বইমেলায় যখন আমার প্রথম বই প্রকাশিত হয় তখন আমার লাগাম ছাড়া কোনো উত্তেজনা ছিলো না। বই প্রকাশে ঝামেলা থাকে, সময় নিয়ে টানাটানি থাকে, প্রকাশকের সাথে মনোমালিন্য থাকে, এসব বাদে মোটামুটি নির্লিপ্তই ছিলাম। এমন কী মাঝে একবার সিদ্ধান্তও নিয়ে ফেললাম বই বের করবো না।

নানান ঝক্কি বাদে সেই বই প্রকাশের দিন ঠিক হলো ১০ ফেব্রুয়ারি। ডঃ আলী আসগর স্যারের বড় ছেলে রঞ্জন আমার ছেলেবেলার বন্ধু। ঠিক হয় বন্ধু-পিতা আসগর স্যারকে দিয়েই বইয়ের মোড়ক উন্মোচন করা হবে। মোড়ক উন্মোচনের দিন মেলায় দেখা হয়ে যায় আবু বকর সিদ্দিকী স্যারের সঙ্গে, সাথে কামাল লোহানী। স্যার নটরডেমে দ্বিতীয়বর্ষে আমাদের বাংলা ক্লাস নিতেন। আমার বই বেরুচ্ছে জেনে তিনি খুব খুশি হলেন। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তাঁরাও উপস্থিত ছিলেন। ছিলেন সামহোয়্যার ইন ও সচলায়তনের ব্লগারেরা, আমার কাছের বন্ধুরা, খালাতো-মামাতো ভাই-বোনকে নিয়ে আমার মা, আরো অনেক উৎসুক দর্শক।

আমার মাথা খারাপ হয়ে গেলো মোড়ক উন্মোচনের ঠিক পর থেকে। সচলায়তনে "বইমেলা ডায়রি" লিখছিলাম। সেদিনটা কোনো রকম মেলায় কাটিয়ে বাসায় এসে সচলায়তনে লিখলাম – "লেখালেখি করার মত মানসিক অবস্থায় আমি এখন নাই। হঠাৎ করেই আমি ধরতে পেরেছি কী ভয়ংকর একটা ব্যাপার ঘটে গেছে। আমার বইটা বের হয়ে গেছে!" এরপরে আর ডায়রি লিখতে পারিনি।

এসব কথা কেনো বলছি?

বলছি কারণ এই ঘটনাগুলো আমি মিস করছি, প্রচন্ড ভাবেই মিস করছি। বইমেলায় নতুন বই এর গন্ধ, হাজার মানুষের ভিড়, ধাক্কাধাক্কি, হটপেটিস, ধূলো, আড্ডা, চা, সব… আর সব ছাড়িয়ে কষ্ট পাচ্ছি নিজের বইটাকে হাতে তুলে নিতে না পারার কারণে। পুতুল ভাইয়ের লেখার কথা বারে বারেই মনে পড়ে যাচ্ছে।

আজ আমার বই বেরুচ্ছে।

কোনো বিচিত্র কারণে প্রকাশক নজমুল আলবাব ভাই আমাকে বাড়াবাড়ি রকমের ভালোবাসেন। সেই ভালোবাসার পুরোটাই তিনি ঢেলে দিয়েছেন আমার বই "বৃষ্টিদিন রৌদ্রসময়"-এর কাজে। বই প্রকাশের বিলম্ব নিয়ে কারো উৎকন্ঠা; নিজ বই ফেলে কারো আমার বইয়ের খোঁজ নেয়া; মোড়ক উন্মোচন হবে না কেনো বলে কারো আমাকে ঝাড়ি দেয়া; ফেসবুক/মেসেঞ্জার/মেইলে এমন অসংখ্য ঘটনার মধ্যে আমি ভালোবাসা খুঁজে পাই। আমার এবারের বইটা আজ বেরুচ্ছে এমন অনেক ভালোবাসা বুকে নিয়ে!

নিজে থাকতে-দেখতে পারছি না। বই প্রকাশের মুহূর্তটা আমার কেটে যাবে একা একা। তবে সত্যি কথা; কষ্ট থাকলেও একবিন্দু ভয় বা শংকা নেই মনে। কারণ আমি জানি আপনারা আছেন। আমার এই মুহূর্তটাকে আপনারাই বুকে আগলে রক্ষা করে রাখবেন। একবারো মাটিতে পড়তে দেবেন না।

© অমিত আহমেদ

বি:দ্র: আজ আমার সাথে সাথে আরো দু’টি সচল বই বেরুচ্ছে।

প্রিয় বন্ধু আনোয়ার সাদাত শিমুলের "অথবা গল্পহীন সময়"। ওর প্রথম বই অথচ নিজে দেখতে পারছে না! ওর বই নিয়ে হাসান মোরশেদ ভাইয়ের পোস্ট

এবং নুরুজ্জামান মানিকের "স্বাধীনতা সংগ্রামের অপর নায়কেরা"।


মন্তব্য

দৃশা এর ছবি

অভিনন্দন।
ডলারটা পাইলাম না রে ভাই এখন। জলদি পাঠান, বই কিনতে যাই।
------------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

অমিত আহমেদ এর ছবি

থ্যাংকু দৃশা। আপনি আগে বই কিনে আমাকে রিসিট পাঠান, এরপর নিয়মতান্ত্রিক উপায়ে রিইম্বার্স করা হবে চোখ টিপি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অম্লান অভি এর ছবি

অভিনন্দন, না আজ বৃষ্টি নেই দৃশ্যত কিন্তু অহরনিশি বৃষ্টি ঝরে মনে মনে এই ঢাকায়।
হ্যা আজ রৌদ্রসময় সকাল থেকে............ফাগুন তার অবয়ব তুলেছে এখানে
সন্ধ্যা কাটবে আশায় যাই বই মেলায় ............কিনব আশা করি অবশ্যই কিনব আর পড়ার পড়ে যদি কাঠগড়ায় কেউ তোলে আপনাকে সেখানে কমেন্টস দিব.........প্রযুক্তি আপনাকে নিয়ে এসেছে কাছে..........বই দিবে অদেখা অনুভব।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

অমিত আহমেদ এর ছবি

আপনার মন্তব্যের প্রতিটি শব্দ আলাদা করে অনুভব করতে পারলাম অভি। ধন্যবাদ।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সুমন সুপান্থ এর ছবি

অভিনন্দন অমিত !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

অমিত আহমেদ এর ছবি

ধন্যবাদ সুপান্থ'দা।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

শিমুল (পুং), মানিক এবং আপনাকে ফাটাফাটি অভিনন্দন! তিনটি বইই ঘোর পাঠকপ্রিয়তা লাভ করুক।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অমিত আহমেদ এর ছবি
কল্পনা আক্তার এর ছবি

অভিনন্দন!!

সেদিন বইমেলায় গিয়ে আপনার আর শিমূল ভাইয়ের বই খুজে এসেছি। আজ যাওয়া হলোনা তাবে কাল যাচ্ছি, কালই হাতে পেয়ে যাবো আপনাদের বইগুলো সাথে সচলায়তন সংকলন ও জুবায়ের ভাইয়ের বই!!

............................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

অমিত আহমেদ এর ছবি

বইটা পড়ে কিন্তু অবশ্যই জানাবেন কেমন লেগেছে। ইমেইলে, ব্লগে, কিংবা যেভাবে আপনার সুবিধে হয়...


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

অভিনন্দন অমিত।

অমিত আহমেদ এর ছবি

ধন্যবাদ পিপি'দা।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

s-s এর ছবি

আপনাকে, অভিনন্দন নতুন বইয়ের জন্য!
নুরুজ্জামান মানিক ভাই ও আনোয়ার সাদাত কেও শুভেচ্ছা একুশের প্রথম প্রহরে এই প্রকাশনার জন্য। অনেক শুভকামনা।

জীবন জীবন্ত হোক, তুচ্ছ অমরতা

অমিত আহমেদ এর ছবি

অনেক ধন্যবাদ s-s। আপনারা সাথে ছিলেন/আছেন বলেই মনে সাহস পাই।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতন্দ্র প্রহরী এর ছবি

অভিনন্দন। অভিনন্দন। অভিনন্দন।

প্রত্যেকটা বইয়ের অনেক সাফল্য কামনা করি। কাল সবগুলো বই একসাথে কিনব।

অমিত আহমেদ এর ছবি

ধন্যবাদ। ধন্যবাদ। ধন্যবাদ।

বই কেমন লাগছে তা কিন্তু অবশ্যই জানাইবা...


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

জুয়েল বিন জহির এর ছবি

অভিনন্দন!!!

অমিত আহমেদ এর ছবি
বাউলিয়ানা এর ছবি

হাহ্‌
পৃথীবিটা এত বড় কেন?
যদি চট করে বইমেলাটা একবার ঘুরে আসতে পারতাম..

অমিত, অভিনন্দন গ্রহন করুন।

অমিত আহমেদ এর ছবি

ভাইরে, এই কথাটা আমার মনে কতো বার যে এসেছে! মাঝে মাঝে "টরন্টো থেকে রিক্সা নিয়ে মেলায় চলে গিয়েছি" ধরণের স্বপ্নও দেখি রাতে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

মুস্তাফিজ এর ছবি

দুঃখের কথা মানিক ভায়েরটা গ্যাঞ্জামে পড়েছে। টুটুল ভায়ের ওখানে ৯টা বইয়ের (৯টাই তো মনে হলো) প্রকাশনা উৎসব হলো আজ।

অমিত কে অভিনন্দন। চুপিচুপি একটা কথা বলে রাখি, আজ টুটুল বক্তৃতায় ভাই বললেন উনি আপনার লেখার ভক্ত।

...........................
Every Picture Tells a Story

অমিত আহমেদ এর ছবি

একসাথে ৯টা বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে? দারুণ তো! মানিক ভাইয়ের বইটা আগামীকাল চলে আসুক এখন এই আশাই করি।

টুটুল ভাই... শুধুই কৃতজ্ঞতা জানাতে পারি...

মুস্তাফিজ ভাই, আপনার ছবিগুলো কি ফ্লিকারে আপলোড করেছেন?


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

মুস্তাফিজ এর ছবি

আগামীকাল পেতে পারেন, জানাবো

...........................
Every Picture Tells a Story

পরিবর্তনশীল এর ছবি

যাক! শেষ পর্যন্ত আসল।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অমিত আহমেদ এর ছবি
রণদীপম বসু এর ছবি

হা হা হা ! অমিত ও শিমুল এখন আমার হাতে। আরো কেউ কেউ আছে, তবে মানিক ভাই ভাবীকে নিয়ে যেভাবে প্রস্তুতি নিয়ে এসেছিলেন, ফিরে গেছেন হয়তো প্রস্তুতিহীনভাবে। তাঁর বইটা আগামীকাল বেরোবে। আমি অবশ্য মানিকভাইকে খুব জম্পেশ করে বলেছি যে এটা ভালোই হলো, এক্কেবারে একুশের দিনে বেরুবে, সে এক অন্য রকম ব্যাপার ! ফ্যাকাশে হাসিটা যে তিনি যথাসম্ভব উজ্জ্বল করে তোলার চেষ্টায় ত্রুটি করেন নি, তাঁর বুকের গভীরে ডুব দিয়ে ঠিক বুঝতে পেরেছি।
ভালো লাগছে যে এবারের মেলায় এই প্রথম কোন মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মিঃ রণদীপম উপস্থিত ছিলেন ! সাথে ছিলেন মিসেস রণদীপম এবং জুনিয়র রণদীপম !
অভিনন্দন অমিত! সাথে শিমুলকেও। এবং অন্যদেরকেও।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

ইমরুল কায়েস এর ছবি

হ,আমার হাতেও একটা আছে ।
......................................................
পতিত হাওয়া

অমিত আহমেদ এর ছবি

মানিক ভাইয়ের ঘটনা শুনে মন খারাপ হয়েছে। এভাবে এক রকম মানসিক প্রস্তুতি নিয়ে। পরিবাস সহ, মেলায় গিয়ে "আজ বই বেরুবে না" শোনার কষ্টটা যে কেমন তা আমি ঠিক অনুভব করতে পারছি। আশা করি ২১শে ফ্রেব্রুয়ারিতেই তার বই বেরুবে।

রণ'দা, মিসেস রণদীপম এবং জুনিয়র রণদীপম সহ আপনার ছবি চাই।
আর বই পড়ে অবশ্যই জানাবেন কেমন লেগেছে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

রণদীপম বসু এর ছবি

ছবি চেয়েই তো প্যাঁচটা লাগালেন ভাই ! এখন তো দেখছি এনকিদু'কে তৈলাক্ত করতে হবে !!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

মাশীদ এর ছবি

তোকে অনেক অভিনন্দন। সাথে শিমুলকেও। অটোগ্রাফসহ দুইজনের বই বুকিং দিয়ে রাখলাম।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অমিত আহমেদ এর ছবি

হে হে। থ্যাংকস মাশিদাপু।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

মুস্তাফিজ এর ছবি

রণদা ত বিশাল এক বইয়ের বোঝা মাথায় নিয়ে বেরহয়েছেন দেখলাম

...........................
Every Picture Tells a Story

রণদীপম বসু এর ছবি

আমার ইয়োগা-টিচার কাম লাইফ-পার্টনার কাম আশ্রয়দাত্রী গোটা সংসারটাকে আগামী দু'মাস ডাল-আলুভর্তা'র কাঁধে চাপানোর সম্মতি দিয়েই তো ভেজালে ফেলে দিয়েছে !
যাঁর কাঁধে চড়ে আছি আমি, সে-ই তো বুঝবে আমার কাঁধের বইয়ের ওজন কতো ! অতএব আমার চিন্তা কী !! হা হা হা !!!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

জাহিদ হোসেন এর ছবি

অভিনন্দন! দেশে বোনকে কিনতে বলেছি বইগুলো। আশাকরি কপিগুলো শেষ হবার আগেই সে কিনে ফেলতে পারবে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

অমিত আহমেদ এর ছবি

অনেক ধন্যবাদ।
আচ্ছা, দেশ থেকে বই কিভাবে আনাচ্ছেন? জিপিও? এক্সপ্রেস মেইল? নাকি অন্য কোনো উপায়ে?


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

ইশতিয়াক রউফ এর ছবি

দিনকাল খারাপ। কেউ চুরি করে বসতে পারে। পয়সা না দিয়ে আর কেউ পড়ে ফেলার আগেই আমাকে ই-বুক পাঠিয়ে দেন। সহ-ব্লগারের একটা হক আছে না? চোখ টিপি

অমিত আহমেদ এর ছবি

কথাটা সত্য বলেছো ইশতি মিয়া... দিনকাল খারাপ!


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অমিত আর শিমূলের জন্য খুব কষ্ট লাগছে। তাদের বই সবাই দেখছে নাড়ছে শুধু তারা নিজে দেখতে পারছে না। দূর থেকে... আহারে...
সকালে কী করুণ মুখ করে বললো তার মনে হয় মোড়ক উন্মোচন হবে না। পাগল একটা... আমরা এতোগুলা সচল তাইলে এখানে বইসা ঘাস কাটবো?

দারুণ একটা মোড়ক উন্মোচন হয়েছে আজকে। সর্বাধিক জনউপস্থিতিতে। আজ একত্রে ৯টা বইয়ের মোড়ক উন্মোচন হলো। অমিত আর শিমূল দুজনকেই প্রবল আস্বস্ত করছি যে বইদুটো দেখতে খুবই আকর্ষণীয় হয়েছে। দেখলেই প্রাণটা ভরে যাচ্ছে।
ছবিও তোলা হয়েছে। মুস্তাফিজ ভাই আর এনকিদু হয়তো ছবি পোস্ট দিবে (আমি উপস্থাপনায় ব্যস্ত ছিলাম, তুলতে পারিনি)

তবে আপনাদের প্রকাশক মিষ্টি খাওয়ায়নাই... চাও খাওয়ায়নাই... মোড়ক উন্মোচনের পরে হাওয়া হয়ে গেছে... কালকে পায়া লই... পিটায়া আরো দুই ইঞ্চি খাটো কইরা দিমু...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইমরুল কায়েস এর ছবি

মিষ্টি দেওয়ার কামে আমি ছিলাম । এই মিষ্টি না মিশরী না নারু ছিল বলতে পারছি না।
শুধু মিষ্টি খেয়ে মনে হল গলাটা চিনি দিয়ে ভরে গেছে । পনের টাকা দিয়া পানি কিনে খেতে হয়েছে । পুরাটাই লস!
......................................................
পতিত হাওয়া

অমিত আহমেদ এর ছবি

ভাই, অদেখা একজন মানুষের জন্য আপনারা যে ভালোবাসা ধারণ করে রেখেছেন, তার শোধ কিভাবে দেবো... দেয়া সম্ভব নয়!

মিষ্টি না খাওয়ানোয় প্রকাশককে তীব্র নিন্দা জানাই। তারে পিটান, তয় পিটানোর ভিডিও আপলোড কর্তে ভুইলেন না।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

সেকি! প্রকাশনা উৎসবের পর শুদ্ধস্বরের সামনে তো টুটুল ভাই আমাকে ডেকে চমচম জাতীয় একটা বড় মিষ্টি খাওয়ালেন। দেলগীরও খেয়েছেন তারপর আমার কাছ থেকে চেয়ে আপনার বই কেনার ক্যাশমেমো দিয়ে হাত মুছেছেন। ইমরুল তখন সেখানে ছিল কিনা মনে নেই। তবে নজরুল মঞ্চে দেয়া মিষ্টিটার নাম "বালুসাই"। অন্ততঃ ছোটবেলায় এই নামেই জানতাম। ত্রিশ বৎসর পর আবার খেতে পেলাম।

অভিনন্দন প্রিয় অমিত। শিমুলকেও দয়া করে আমার অভিনন্দন পৌঁছে দেবেন।

কাল মেলায় ঢুকতেই সপরিবার মানিক ভাইয়ের সাথে দেখা হয়েছিল। আমি বলেছিলাম, "আপনার বইয়ের প্রকাশনা উৎসবের একজন ভাদাইম্যা দর্শক হাজির"। অথচ ছাপাখানার আর বিদ্যুতের ভূতের কারসাজিতে বেচারাকে মন খারাপ করে তাড়াতাড়ি বাড়ি ফিরতে হল। খুবই কষ্ট পেয়েছি। আশা করি আজ আর অমন হবে না।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অনিন্দিতা চৌধুরী এর ছবি

অভিনন্দন অমিত।
এই বই গন্দমের চাইতেও বেশী পাঠকপ্রিয়তা পাবে আশাকরি।
শিমুল ও মানিক ভাইকে ও অভিনন্দন।

অমিত আহমেদ এর ছবি

অনেক ধন্যবাদ অনিন্দিতা।
আমিও আশা করি বইটা "গন্দম" এর মতোই সবার কাছে গ্রহণযোগ্যতা পাবে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

এনকিদু এর ছবি
অমিত আহমেদ এর ছবি

এনকিদু, তুমি কই খাইবা কও? নাম বলিবা মাত্র সেইখানে তোমারে খাওয়াইতে বাধ্য থাকিবো।

ছবিগুলো দেখে মন কেমন করে উঠলো। থ্যাংকস ম্যান।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

এনকিদু এর ছবি

আপনি দেশে আসলে আওয়াজ দিয়েন । অথবা আমি কোন কালে টরন্টো গেলে আওয়াজ দিমু নে । খাওয়া দাওয়ার ব্যাপারটা তখন দেখা যাবে চোখ টিপি


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

এনকিদু এর ছবি

আরো আছে ।

এই যে আপনার বইয়ের মোড়ক উন্মোচন ।
IMG_1694

আর এই যে শিমুল ভাইয়ের বইয়ের মোড়ক উন্মোচন ।
IMG_1693


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অমিত আহমেদ এর ছবি

ছবিগুলো ফেসবুকে আপলোড করা দরকার; করে সবাইকে ট্যাগ করতে হবে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমার বন্ধু অমিত। আমার প্রিয় লেখক অমিত। আমার ভাই অমিত।

অমিত আহমেদ এর ছবি

আগামীবার দুইজন একলগে মেলা ঘুরুম... ব্যাপার্না!


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

জিজ্ঞাসু এর ছবি

অমিতকে অভিনন্দন।

___________________
সহজ কথা যায়না বলা সহজে

অমিত আহমেদ এর ছবি

আপনাকেও ধন্যবাদ।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

হিমু এর ছবি

অভিনন্দন অমিত। অভিনন্দন শিমুল।


হাঁটুপানির জলদস্যু

অমিত আহমেদ এর ছবি

ধন্যবাদ হিমু ভাই।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

জেবতিক রাজিব হক এর ছবি

প্রিয় বন্ধু অমিত, তোকে অনেক অনেক অভিনন্দন।
শিমুল, অভিনন্দন আপনাকেও।

অমিত আহমেদ এর ছবি

অনেক ধন্যবাদ দোস্ত। সবাই কেমন দূরে দূরে চলে গেলাম হাসি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

আকতার আহমেদ এর ছবি

বিশাল অভিনন্দন!

কনফুসিয়াস এর ছবি
অমিত আহমেদ এর ছবি

এই বইয়ে কনফু-তিথি-শিমুলের অবদান ভোলার মতো নয়।
ধন্যবাদ বন্ধু।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

রেনেট এর ছবি

অভিনন্দন অমিত ভাই! কানাডা থেকে বই এট্টু এদিকে পাঠায়েন।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অমিত আহমেদ এর ছবি

হ! আমি ক্যামনে পামু তাই বুঝতেছি না!

এখানে যাও!


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সবুজ বাঘ এর ছবি

বইডা কি প্রেমের উপরে লেকা? তাইলে একখান কিনতে পারি।

অভিনন্দন পিথিমির সকল লেখকরে, যারা বই বেইচা মাল খাইবার চায়।

অমিত আহমেদ এর ছবি

মহা থ্যাংকু বাঘা'দা চোখ টিপি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতন্দ্র প্রহরী এর ছবি

বইটা হাতে নিয়ে অদ্ভুত অনুভূতি হলো। আফটার অল, অমিত ভাইয়ের বই হাসি

বইটা দেখতে-শুনতে আপনার মতোই, মানে- খুবই স্মার্ট। এখন পড়া বাকি। মতামত তো অবশ্যই জানাব- কেমন লাগল। তবে এইটা এখনই বলে দিতে পারি, খারাপ লাগবে না। আফটার অল, অমিত ভাইয়ের লেখা হাসি

বইটার সাফল্য কামনা করি।

অমিত আহমেদ এর ছবি

পড়ে অবশ্যই জানাবা কেমন লাগলো। সবচেয়ে ভালো হয় একটা রিভিউ লিখে ফেললে।

অনেক ধন্যবাদ অতন্দ্র প্রহরী।
অনেক ধন্যবাদ!


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

তানবীরা এর ছবি

কবে বই আমার কাছে উইড়া আসপে, পড়বো তার পরে মতামত। যাউকগা আপাততঃ শুভকামনা অমিত আর শিমুল দুইজনকেই

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

অমিত আহমেদ এর ছবি

মতামতের জন্যই অপেক্ষা করে আছি হাসি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

ধুসর গোধূলি এর ছবি

- এন্ডোফেনে একটা বই মেলার ব্যবস্থা করেন। হিমু খালি আমারে খোঁচায়, বই কিন বই কিন, বই বেঁচ বই বেঁচ! আমি কই স্বাতী আপা থাকতে পিরোবলেম কীসের। ল, তাঁরেই ধরাইয়া দেই শ'খানেক কপি! দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তারেক এর ছবি

অভিনন্দন অমিত ভাই, শিমুল ভাই হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অমিত আহমেদ এর ছবি

ধন্যবাদ, তারেক।
রিভিউ চাই, রিভিউ...


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অমিতকে আরেকবার শুভেচ্ছা অভিনন্দন।

আর যাঁরা আমাকেও শুভকামনা জানালেন, তাঁদের সবাইকে কৃতজ্ঞতা।

নজমুল আলবাব এর ছবি

আমি কি যে আবেগে ভাসলাম এই ক'দিন। আমার বলার অনেক কিছুই আছে। কিন্তু বলতে পারিনা কিছুই।

ভুল সময়ের মর্মাহত বাউল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।