Archive - মার্চ 16, 2011 - ব্লগ

সুচিত্রা মিত্র - রবীন্দ্রসঙ্গীতের অসামান্যা নারী

শুভপ্রসাদ এর ছবি
লিখেছেন শুভপ্রসাদ [অতিথি] (তারিখ: বুধ, ১৬/০৩/২০১১ - ১০:৩২অপরাহ্ন)
ক্যাটেগরি:

কখনও এমন হয় যখন একজন শিল্পী বেঁচে থাকেন তখন অনেক সময়ই আমরা বুঝতে পারি না আমাদের কতটা জুড়ে তিনি আছেন। মৃত্যু এসে হঠাৎ করে আমাদের মাঝ থেকে তাঁকে কেড়ে নিলেও সঙ্গে সঙ্গেই যে শূন্যতা অনুভব করি তাও নয়। যতদিন যায় শূন্যতার অনুভূতি স্পষ্টতর হয় আমাদের প্রতিদিন। সুচিত্রা মিত্রের মৃত্যুতে বাঙালিভুবন যতই শোকার্ত হোক না কেন, এই বিয়োগের তাৎপর্য সবটাই আমরা অনুভব করতে পারছি এমনটা নয়। হয়ত নিজের বোধ বা বোধহীনতাকে বহ


কালাচান্দের আড়ং

দুর্দান্ত এর ছবি
লিখেছেন দুর্দান্ত (তারিখ: বুধ, ১৬/০৩/২০১১ - ৫:৩০অপরাহ্ন)
ক্যাটেগরি:

কত্তা আইছেন? গরমের মইদ্দে বাসে কষ্ট হয়নাই তো।


শিবসা নদীতে এক রাত

মুস্তাফিজ এর ছবি
লিখেছেন মুস্তাফিজ (তারিখ: বুধ, ১৬/০৩/২০১১ - ৪:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

১৮ই ফেব্রুয়ারি রাত। কুটকুট করে মশা কামড়ায়, মশা ঠিক না, এক ধরনের পোকা, আমাদের দেশে বলে ঊনি পোকা। আমার দুরাবস্থা দেখে একজন মশা তাড়ানোর পেস্ট এনে দিলো। সেটা লাগিয়ে আরাম পাচ্ছি। এই মশার পেস্ট নিয়ে একটা মজার কাহিনি আছে, এই সুন্দরবনেই কয়েকবছর আগে। তখন সবেমাত্র সুন্দরবনের সাথে প্রেম জমে উঠেছে। একদিন ভোরে ঘুম থেকে উঠে পেস্ট ভেবে এই ঔষধ ব্রাশে লাগিয়ে দাঁত মাজতে লেগেছিলাম।


বিজ্ঞাপন

নিবিড় এর ছবি
লিখেছেন নিবিড় (তারিখ: বুধ, ১৬/০৩/২০১১ - ৪:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

০১।

প্রতিদিনকার মত টিউশনী শেষে মেইন রাস্তায় উঠতে বিজ্ঞাপনটা চোখে পড়ে। সাদা কাগজ, ভুল বানান, জড়ানো হাতের লেখা। প্রতিদিনের মত বাসের লাইনে দাঁড়িয়ে বিজ্ঞাপনটায় চোখ বুলাই-

জরুরী বিজ্ঞপ্তী
উপযুক্ত মূল্যে একটি কিডনী বিক্রয় হইবে, ক্রয়ে আগ্রহি হইলে যোগাযোগ করুণ।


বিশ্বকাপ ক্রিকেট প্রেডিকশন গেম -- রাউন্ড ৫

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: বুধ, ১৬/০৩/২০১১ - ৩:৩২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বিশ্বকাপ প্রেডিকশন গেম-এর ৫ম রাউন্ডের প্রশ্ন প্রকাশিত হলো। গ্রুপ পর্যায় শেষ হওয়ার পর ২য় থেকে ৫ম পর্বের ফলাফল একত্রে প্রকাশিত হবে। খেলার নিয়ম থাকছে আগের মতোই। খেলার ফলাফল অনুমান করুন এবং দুটি পৃথক প্রশ্নের জবাব দিন। বিজয়ী দলের আপেক্ষিক শক্তি অনুযায়ী পয়েন্ট অর্জিত হবে।


জাপান: তেজস্ক্রিয়তার বিপদ

আনন্দী কল্যাণ এর ছবি
লিখেছেন আনন্দী কল্যাণ (তারিখ: বুধ, ১৬/০৩/২০১১ - ১:১৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[justify]তেজস্ক্রিয়তার বিপদ

জাপান ভয়াবহ ভূমিকম্প এবং সুনামির পর এখন মোকাবেলা করছে পারমাণবিক বিপর্যয়ের হুমকি। নানা গুজব, মতামত চারিদিকে ছড়িয়ে পড়ছে। কোনটা সত্যি, কোনটা মিথ্যা নির্ধারণ করা কঠিন। মূলত প্রচারমাধ্যমে আসা তথ্যগুলি একসাথে করে বাংলায় লিখে রাখছি। পোস্টে যারা তথ্য এবং মন্তব্য করে আপডেট জানাচ্ছেন, তাদেরকে অসংখ্য ধন্যবাদ।

ফুয়েল কি করে সুরক্ষিত থাকেঃ