আমি ভালো আছি

মুস্তাফিজ এর ছবি
লিখেছেন মুস্তাফিজ (তারিখ: বুধ, ০৪/০৩/২০০৯ - ৮:৪২অপরাহ্ন)
ক্যাটেগরি:

গতকাল দুপুরে বেশ জ্বর ছিলো। একশ ছয় ডিগ্রির মতো। তখনই বুঝেছিলাম ঘটনা খারাপ। এর আগে স্কয়ার হাসপাতালে ডঃ মীর্জার এপয়েন্টমেন্ট নেওয়া ছিলো ৬.২০ এ। এতো জ্বর দেখে বউ মাথায় জলপট্টি দিলো। পরপর দুই মগ ঘরে বানানো স্যালাইন দিলো। তাতে কিছুটা সুস্থ বোধ করলেও দূর্বলতা কাটেনি। মাঝে মাঝে নিজেকে স্বাভাবিক ভাবতে চাইলেও আমি যে স্বাভাবিক ছিলাম না তা আশেপাশের লোকজনের ব্যবহারে টের পাচ্ছিলাম।
গাড়িতে যখন উঠলাম, বিকেল সাড়ে পাঁচটা তখন। জ্যাম ঠেলে স্কয়ারে এসেছি সাড়ে ছয়টার দিকে। নিচতলায় এসে বসেছি স্বাভাবিক ভাবে। কিন্তু তারপরই মনে হচ্ছিলো কিছু একটা হচ্ছে। কিন্তু কিছু বুঝতে পারছি না।
সেখান থেকে খুব দ্রুতই ডাক্তারের চেম্বারের সামনে। নার্স দুবার প্রেসার মাপলো। প্রথমবার মেপে অবাক হয়ে আমার দিকে তাকিয়ে আরেক সহকর্মীকে ডেকে বললো ও দিদি শুনে যাও। আমি ভাবলাম তাদের ব্যক্তিগত কোনো আলাপ। তারপর দিদির সামনে আবার প্রেসার মাপা হলো। একই রেজাল্ট। নিচে ৪০ উপরে ৬০।
এই অঙ্ক আমার কাছে কোনো অর্থ বহন করে না। কিন্তু ওরা দেখলাম খুব দ্রুতই সমস্ত সিরিয়াল ডিঙ্গিয়ে ডাক্তারের চেম্বারে পৌঁছে দিলো আমাকে।
ডাঃ মীর্জা হাসিমুখে উনার নিজের যন্ত্র দিয়ে আমার প্রেসার দেখলেন। সেই একই। ৪০/৬০।
উনি বললেন এই প্রেসারে তো মানুষ বাঁচে না। (মনে মনে ভাবলাম আমি তাহলে কী) ডাক্তার খুব দ্রুততার সাথে ইমার্জেন্সীতে ফোন করলেন। আমি জিজ্ঞেস করলাম সমস্যাটা কোথায়? উনি বললেন একটু পরেই টের পাবেন। আপনার শরীরের কী হাল তা একটু পরেই বুঝতে পারেন।
সাথে সাথেই হুইল চেয়ার চলে এলো। দুজন কোলে করে আমাকে হুইল চেয়ারে বসালেন। কোনদিক দিয়ে ঘুরে ঘুরে লিফট পেরিয়ে ইমার্জেন্সিতে নিয়ে এলো আমি টেরই পেলাম না। সাথে রিতা ছিলো। সে এদের কাছ থেকে সবসময়ই পিছিয়ে ছিলো।
ইমার্জেন্সিতে শুরু হলো হুলুস্থুল। ৪/৫ জনকে দেখলাম অনেক যন্ত্র পাতি নিয়ে তৈরি।
তাদের মূল কথা হলো আমার রক্তের প্রেসার বাড়াতে হবে। তারপর অন্য কিছু। ইমার্জেন্সিতে ঘন্টা দুয়েকের চেষ্টায় প্রেসার উঠে এলো ৮০/৫০এ। সেখান থেকে স্কয়ারের এই ১৪২৩ নম্বর রুমে এখনো একসাথে দুইতিনটা স্যালাইন চলছে। তারমধ্যে একটা হয়তো স্যালাইন, বাকিগুলো ইঞ্জেকশন। ২০ মিনিট পর পর প্রেসার মাপা হয়।
নিচে থাকতে রক্ত পরীক্ষা করা হয়েছিলো। সেগুলোর রিপোর্ট এখনো আসেনি। প্রেসারের গড় নিচে ৬০ উপরে ৯০
মাঝে মাঝে খুব দ্রুত বেড়ে যায়। আবার খুব দ্রুত কমে যায়। ডাক্তাররা চাচ্ছেন উপরে ১২০ আর নিচে ৭০এ স্থির রাখতে। সেই চেষ্টাই চলছে এখন।
তারপর চলবে মূল চিকিত্সা।
সে প্যারাটাইফয়েড হোক বা ডেঙ্গুই হোক।

ধারণা করছি আরো দিন সাতেক থাকতে হবে।

সচলায়তনে সবার এতো এতো শুভকামনা দেখে মনে হচ্ছে ভালো আমাকে থাকতেই হবে।


মন্তব্য

হাসিব এর ছবি

সাত দিন কোন ব্যাপার নাহ ।
তারপর আর লেইট কৈরেন না হাসি

অতন্দ্র প্রহরী এর ছবি

ভাল আপনাকে অবশ্যই থাকতেই হবে মুস্তাফিজ ভাই! এখন ভাল আছেন জেনে খুবই স্বস্তিবোধ করলাম। তাড়াতাড়ি দৌড়ানোর মতো সুস্থ হয়ে ওঠেন, এই কামনা করি।

নিবিড় এর ছবি

হুম...... আশা করি দ্রুত ভাল হয়ে উঠবেন মুস্তাফিজ ভাই।
*********************************************************
মানুষ তার স্বপ্নের সমান বড় ।

ধুসর গোধূলি এর ছবি

- মুস্তাফিজ ভাই সুন্দরী নার্সদের কোনো ফটুক ফাটুক সম্ভব হলে আমাদের জন্য তুলে দিয়েন। হাসি

আর তাড়াতাড়ি চলে আসুন তো। একটা সচল ফুটবল ম্যাচের আয়োজন করবো। আপনি হলেন আমার বিপক্ষ টিমের ক্যাপ্টেন। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অনেক অনেক অস্থিরতার মধ্যে স্বস্তিদায়ক একটা খবর।
জনগনের দাবী অনুযায়ী নার্সদের ছবি তুলতে ভুইলেন না। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

এতদিনে বুঝলাম এত পুলা লাইন দিয়াও সুপাফারে পাইলো না ক্যান হো হো হো
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রাফি এর ছবি

হ মুস্তাফিজ ভাই, ছবি দেখতে মঞ্চায়।
সুস্থ হয়ে উঠুন, তাড়াতাড়ি...
---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

তানভীর এর ছবি

ভালো হয়ে উঠুন তাড়াতাড়ি।

মুস্তাফিজ এর ছবি

প্রেসার একটু বেড়েছে- এখন ১১০/৭০।

আর ছবি তুলতে পারছি না। এক হাতে ব্যান্ডেজ। আরেক হাতে স্যালাইন ও ইনজেকশন চলছে।

...........................
Every Picture Tells a Story

রণদীপম বসু এর ছবি

আরে কী কন মুস্তাফিজ ভাই ! হাত ছাড়া ছবি ওঠানোর কোন কায়দা শিখেন নাই ! এখনি তো শেখার চাঞ্চ ! দেখেন দেখেন, ওয়ার্ল্ড রেকর্ডটা ফস্কে যাচ্ছে কিন্তু...!!!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

আকতার আহমেদ এর ছবি

শেখ জলিল এর ছবি

সু্স্থতা কামনা করছি।
..দেখা হবে ১৪২৩ নম্বরে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

শুভকামনা ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

থার্ড আই এর ছবি

শুভকামনা।
-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

হাসপাতালে দেখি ব্লগিং-এর ব্যবস্থা আছে।
যাক ভাল থাকাটা পার্মানেন্ট করেন। সবার এতো প্রেশার আর আপনার প্রেশার হাওয়া।
ফুল বডি চেকআপ করায়া ফেলেন এই ফাঁকে।

দেহযন্ত্রটার একটু যত্ন নেন।
দীর্ঘদিন জনগণকে সার্ভিস দিতে হবে।
-----------------------------------------------
সচল থাকুন... ...সচল রাখুন

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

ধুসর গোধূলি এর ছবি

- ঠিক। নজু ভাই সমেত একটা অলিখিত চুক্তি হৈছে মুস্তাফিজ ভাইয়ের সঙ্গে। ক্যামেরার পিছনে মুস্তাফিজ ভাই, পাশে কাট-এ্যাকশন বলার জন্য নজু ভাই আর নাইকার আঁচল ধরে টানাটানি করা এই অধম ধুগো- এই জটিল কম্বিনেশন যেকোনো মূল্যেই বাস্তবায়ন করতে হবে। না করার পর্যন্ত কারো নিস্তার নাই। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

হাসিব এর ছবি

হিরু হাসিবরে বাদ্দিলা ক্যান ? যে আতকা আইসা আচল ভিলেন ধুগার কাছ থিকা টানাটানির দায়িত্ব নিয়া নিবে ।

ধুসর গোধূলি এর ছবি

- আপনে এক কাজ করেন। হিরু হিমু'র লগে কিলাকিলি কইরা আসেন। যো জিতা ওহি সিকান্দার। মানে ফিলিমে হিরুর পাট পাইবেন। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুস্তাফিজ এর ছবি

অনেকটা ঐরকমই হচ্ছে। ইতিমধ্যে ইসিজি সহ আরো কয়টা টেস্ট হয়ে গেছে।

...........................
Every Picture Tells a Story

ইশতিয়াক রউফ এর ছবি

হাসপাতাল তো কমই... সেদিন আমার ক্লাস ফোরের ছাত্রী বলে সে নাকি ব্লগিং করবে ক'দিন পর। আমি তো শুনে চেয়ার থেকে পড়ে গেলাম। বলে কিনা স্কুল থেকে তাদের ব্লগিং করানো হবে কিছুদিনের মধ্যেই। কই যাই, বলেন?! আমি বলে আসছি যে তার হোমওয়ার্ক গুলো আমি ব্লগের কমেন্টেই পোস্ট করে দেবো! চোখ টিপি

ইশতিয়াক রউফ এর ছবি

আহ, সাত-সকালে উঠে মনটাই ভাল হয়ে গেল। জ্বরের জন্য ইন্টারভিউ মিস করলাম, তবু মন বেশ ফুরফুরে করে দিলেন।

আমি কইলাম উইং-ব্যাক!

ধুসর গোধূলি এর ছবি
ইশতিয়াক রউফ এর ছবি

আমি পাবলিক পার্টি! দেঁতো হাসি

পরিবর্তনশীল এর ছবি

সচলায়তনে সবার এতো এতো শুভকামনা দেখে মনে হচ্ছে ভালো আমাকে থাকতেই হবে।

অবশ্যই।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অনিকেত এর ছবি

মুস্তাফিজ ভাই,
খুউব ভালো লাগল আপনার নিজের লেখা পেয়ে---
সর্বাঙ্গীন মঙ্গলকামনা----

গৌতম এর ছবি

আহমেদুর রশীদ টুটুল ভাই, নজরুল দেলগীর ভাই, নুরুজ্জামান মানিক ভাই, বেক্কল ছড়াকার আকতার ভাই, পান্থ রহমান রেজা ভাই আর আমি- এই কয়জন মিলে হাসপাতালে মুস্তাফিজ ভাইয়ের সাথে প্রায় দুই ঘণ্টা আড্ডা মেরে আসলাম। এর মধ্যে তিনি ব্লগিংও শুরু করলেন। যে মানুষ এক হাতে বিশাল ব্যান্ডেজ, আর আরেক হাতে তিনটা সুই- একটা স্যালাইনের ও বাকি দুইটা বোধহয় ইনজেকশন- নিয়ে আড্ডা মারতে পারেন এতো প্রাণবন্তভাবে, তাঁকে ওই হাসপাতাল সাত দিন ধরে রাখতে পারবে না। আমার তো মনে হচ্ছে, এই দুই-একদিন পর থেকেই মুস্তাফিজ ভাই আবার কাজ শুরু করবেন, ছবি তোলা শুরু করবেন, ব্লগিং শুরু করবেন, আড্ডা শুরু করবেন।

ধুগোদার জন্য- সুন্দরী নার্সদের আমরাই দেখে এসেছি। আপনার আর দেখার দরকার নাই। এই জন্য তাদের ছবিও তোলা হলো না।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

অছ্যুৎ বলাই এর ছবি

ধুগোদার জন্য- সুন্দরী নার্সদের আমরাই দেখে এসেছি। আপনার আর দেখার দরকার নাই। এই জন্য তাদের ছবিও তোলা হলো না।

আমি এহনতক যত নার্স দেখেছি, তাদের কেউই তেমন সুন্দরী (শারিরীক দিক দিয়া) না। ধুগোর বিরুদ্ধে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। চোখ টিপি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সবজান্তা এর ছবি

হ, এইটাই শুন্তে চাই।

কৈলাস ট্যুরের আগে যদি কন শইলডা ভালা না, তাইলে কিন্তু গুল্লি


অলমিতি বিস্তারেণ

এম. এম. আর. জালাল এর ছবি

খুউব ভালো লাগল আপনার নিজের লেখা পেয়ে---
সর্বাঙ্গীন মঙ্গলকামনা----


এম. এম. আর. জালাল
"ফিরে দেখুন একাত্তর ঘুরে দাঁড়াক বাংলাদেশ।"


এম. এম. আর. জালাল
"ফিরে দেখুন একাত্তর ঘুরে দাঁড়াক বাংলাদেশ।"

মেহদী হাসান খান এর ছবি

ঠিক কথা মুস্তাফিজ ভাই, ভাল থাকতেই হবে আপনাকে। এইটা মাথায় থাকলেই দেখবেন ভাল হয়ে গেছেন...

[ভাবি জানেন আপনি রেস্ট না নিয়ে আবার লেখালেখি শুরু করে দিয়েছেন? আবার ছবি তোলারও চিন্তা করেন! ঘুমায় থাকেন বড় ভাই, চলে আসব কালকে...]

বিপ্রতীপ এর ছবি

শুভকামনা...চলুক

এক হাতে টাইপ করলেন ক্যাম্নে?
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

অতন্দ্র প্রহরী এর ছবি

মুস্তাফিজ ভাই মনে হয় ডিকটেট করেছেন, আর সুন্দরী কোনো নার্স সেটা টাইপ করে দিয়েছে চোখ টিপি

গৌতম এর ছবি

এই ব্যাপারে আমি কিছু কমু না। জোরাজুরি কইরেন না। যিনি টাইপ কর্তেছিলেন, আমি বসা ছিলাম তার পাশে। কিন্তু আমি কিছু কমু না কইলাম।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

সুস্থতার লক্ষন দেখে স্বস্তিবোধ করছি।

মাহবুব লীলেন এর ছবি

এইগুলা কোনো বিষয় হলো?

অম্লান অভি এর ছবি

আসলেই বিষয়টা কিছুই না! আমার কাছে নীলচাঁদের গল্পের মতো গল্প গুলো শোনা হবে না, তাই মুস্তাফিজ ভাইয়ের সুস্থতা চাই। শুভকামনায়।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

Parneywhallah  এর ছবি

Hey Mustafiz Bhai!!....relieved to hear you are alive and clicking. Brother man, you must make the best use of your time; eyeball the nurses, munch the goodies, frolic and stay cool ..... wishing you a speedy recovery....we need more coming from you bro!!

তুলিরেখা এর ছবি

আপনার ব্লগ দেখে খুব ভালো লাগলো।
খুব তাড়াতাড়ি একদম ভালো হয়ে যান। অনেক ভালো ভালো ফটো দেখতে চাই।
একদিন আপনার কাছে আমিও ফটোগ্রাফির কৌশল শিখবো।
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ভালো আছেন জেনে ভালো লাগলো খুব।
নিরাপদে থাকুন, সুস্থ থাকুন।

কীর্তিনাশা এর ছবি

ভালো তো আপনাকে থাকতেই হবে মুস্তাফিজ ভাই। তা না হলে যেসব স্থানে/দেশে আমার হয়তো কোনদিন যাওয়া হবে না, সেসব স্থানের ছবি দেখাবে কে? গল্প শোনাবে কে??

আপনার জন্য অনেক অনেক শুভকামান দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

আবু রেজা এর ছবি

ভালো আছেন শুনে ভালো লাগলো।
শুভকামনা।
:::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::
যে জন বঙ্গেতে জন্মি হিংসে বঙ্গ বাণী
সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি।।

যে জন বঙ্গেতে জন্মি হিংসে বঙ্গ বাণী
সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি।।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনাকে আবার দেখে ভালো লাগছে। ভালো থাকুন। শরীরের প্রতি যত্ন নিন।

মুস্তাফিজ এর ছবি

আজ প্রেসার আগের মতই, তবে উঠানামা কম, ১০০-৬৫/৭০। ডাক্তার বললো ভালো লক্ষন। গতকাল নজু ভাই টাইপ করে দিয়েছিলেন, উনাকে ধন্যবাদ দেয়া হয়নাই, আর দেখেন ডান হাতে ব্যান্ডেজ আর বাম হাতে অনেকগুলা সুই নিয়ে নিজেই টাইপ করতে পারছি।
আমার বিছানার দান্দিকের পুরো দেয়াল জুড়ে কাচ, তাতে পর্দা লাগানো, সরালেই বিশাল আকাশ, একপাশে স্কোয়ারের বিল্ডিং এর কিছুটা দেখা যায়, সেখানে ছাদের উপর দেয়াল পরিষ্কার করার জন্য লোকজন ঝুলে আছে।
এইমাত্র রক্ত নিয়ে গেল, ৮টা শিশিতে, তিন্টার মুখ লাল, দুইটা স্ট্রবেরী আর বাকিগুলার রঙ মনেপড়ছেনা। জানিয়ে গেল একটু পর এসে ,ইকো' করার জন্য নিয়ে যাবে। সময় জানতে চাইলে বললো আপনার ওয়াইফ এলেই নিয়ে যাবো,পারমিশনের ব্যাপার আছে।
রিতা, মানা করা সত্ব্যেও রাতে সোফায় ঘুমিয়েছে এখানে, ভোর ছয়টায় উঠে বাসায় যেয়ে মাতিসকে স্কুলে পাঠিয়েছে, আজ ওদের স্কুলে স্পোর্টস, ওর খুব শখ ছিলো ওর বাবা ওর দৌড়ানোর ছবি তুলবে।
আমরা ভাবি এক আর ঘটে অন্য জিনিষ।

...........................
Every Picture Tells a Story

কীর্তিনাশা এর ছবি

ব্যাপার্না বস। আগামী বছর আবার স্পোর্টস হবে। তখন ছেলের সাথে আপনি নিজেও দৌড়াবেন আর ছবি তুলবেন। হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আহ! ব্লগ লিখছেন, মন্তব্য করছেন...
খুউব ভাল্লাগছে! খুউবই!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ভূঁতের বাচ্চা এর ছবি

পুরোপুরি সুস্থ হয়ে উঠুন ভাইয়া।
কাউকে বিছানায় দেখতে ভাল লাগেনা।
আন্তরিক শুভকামনা রইল।
---------------------------

--------------------------------------------------------

অমিত আহমেদ এর ছবি

মুস্তাফিজ ভাই, খুব ভালো লাগলো আপনার পোস্টটা দেখে।
জলদি জলদি ভালো হয়ে উঠুন।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

নজমুল আলবাব এর ছবি
অছ্যুৎ বলাই এর ছবি

শতভাগ সুস্থ হয়ে ফিরে আসেন। পোস্টটা দেখে ভালো লাগছে।
প্রেসারের ব্যাপারে বেশি প্রেসার নেবেন না। প্রেসার কন্ট্রোলে রাখার জন শান্ত থাকা কাজে দেয়। হাসপাতাল থেকে ফিরে এসে নিজের প্রতি আরেকটু যত্ন নেন। বাড়তি মেদ জমতে দিলেই দুনিয়ার সমস্যা। আমি নিজেও মোটামুটি খেলাধুলা করা পাবলিক। কিন্তু কাজকর্মের চিপায় পড়ে মধ্যপ্রদেশের বারোটা বাজিয়েই যাচ্ছি। আমাদের আরেকটা সমস্যা ভাত খাওয়া। ভাত না খেয়েও থাকতে পারি না; আবার ভাত খেয়ে বাড়তি কার্বোহাইড্রেট বার্ন করার জন্য প্রয়োজনীয় শারিরীক পরিশ্রমও করা হয় না।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাবীর সঙ্গে এইমাত্র কথা হলো, মুস্তাফিজ ভাইয়ের ব্লাড টেস্টে ম্যালিরিয়া পজিটিভ ধরা পড়েছে।
আজকে সকাল থেকেই শরীরটা খুব খারাপ যাচ্ছে। চিকিত্সা চলছে।

আমি এখন যাচ্ছি হসপিটালে। আপডেট জানাবো।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

ম্যালেরিয়া বড় বাজে রোগ। একেবারে কাহিল করে ফেলে। মুস্তাফিজ ভাইকে মাঝে মাঝে সঙ্গ দেবেন সচলরা, এই অনুরোধ করি।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

আপনার পুরোপুরি সুস্থতা কামনা করি

Lina Fardows

সাইফুল আকবর খান এর ছবি

শুভকামনা, আবারও। মন খারাপ
নিশ্চয়ই ঠিক হয়ে যাবে সব।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

রানা মেহের এর ছবি

বেশতো ভালো হয়ে উঠছিলেন।
নজরুল ভাই আবার কী বললেন??

আবারো বলছি
দৌড় দিয়ে ভালো হয়ে যান
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

আনিস মাহমুদ এর ছবি

শুভকামান! অজস্র শুভকামান!!

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

মুস্তাফিজ এর ছবি

আমার বিছানার ডান পাশে বিশাল জানালা, পুরোটাই কাচ, সেখান থেকে পরিষ্কার আকাশ দেখা যায়।
গতকাল দুপুরে একটু তন্দ্রামত ছিলাম, এরইমাঝে নার্স এসে প্রেসার মাপা জাতীয় কাজ গুলো করে দিয়ে যাচ্ছিলো। এ সময় হথাৎ করে প্রচন্ড চাপ অনুভব করলাম বুকে, মনে হলো বুকের চারপাশ থেকে চাপ দিয়ে সব একসাথে মিশিয়ে দেয়া হচ্ছে, কপাল দিয়ে দর দর করে ঘাম ছুটছে, মনে হচ্ছে আগুনের কুন্ডলীর মাঝে আমি, কথা বলতে চাইলাম, কথা আসছেনা মুখদিয়ে, অসহায় ভাবে তাকাচ্ছি এদিক ওদিক। রিতা খেয়াল করে বললো খারাপ লাগছে? আমি কোন ভাবে চোখ নাড়লাম, ও সাথে সাথে নার্স কে দিয়ে স্যালাইন খুলালো।আস্তে আস্তে কিছুটা স্বাভাবিক হলে জানালাম আমার অনুভুতির কথা।
সবাই চলে গেল স্বাভাবিক কথা বার্তা চালিয়ে যাচ্ছি রিতার সাথে। এমন সময় শুরু হলো আবারো, প্রথম ঝাঁকিটাতেই ভয় পেয়ে গেলো রিতা, গুনে গুনে পাঁচটা কম্বল আমার উপর। বেল টেপার পর টেপা হচ্ছে কেউ আসছেনা। একটু সবুর কর বলে ছুটে বেড়িয়ে গেল রিতা, মিনিট খানিকের আগেই যখন ফিরে এলো ডাক্তার নার্স মিলিয়ে আমার আশে পাশে ১০/১২ জন।
আধঘন্টা যন্ত্রনারপর একটু স্বাভাবিক হলাম, কথা বলতে পারলাম ঘন্টাখানিক পর, চোখ খুলতে পারলাম আরো পর।
ডাক্তার উপদেশ দিলেন রুম বদলে ICU তে কিংবা নারস/ডাক্তারদের কাছাকাছি কোন খালি ঘরে নিয়ে যেতে আমাকে।
কোন ভাবেই রাজী হচ্ছিলাম না দেখে কারন জানতে চাইলেন ডাক্তার, জানালাম, আমার জানালা দিয়ে চমৎকার একটি আকাশ দেখা যায়। সৈয়দ দেলগীরের সাম্প্রতিক উপন্যাসের রেজওয়ানা যেমনটি দেখতেন।

...........................
Every Picture Tells a Story

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালো হয়ে উঠুন, এবং ভালো থাকুন, মুস্তাফিজ ভাই।
তাহলেই যে কোনো জায়গা থেকেই আকাশ দেখতে পারবেন।
ইচ্ছেমতো...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুস্তাফিজ এর ছবি

আমি এখন বাসায়, সারাদিন শুয়ে থাকি। গতকাল বের হয়ে রক্ত পরীক্ষা করতে দিয়ে এলাম, আগামীকাল সেটার ফলাফল নিয়ে ডাক্তারের কাছে যেতে হবে। এভাবে প্রতি সাত দিন অন্তর অন্তর দেড় মাস করতে হবে। ঔষধ চলছে, তবে আজ থেকে একটা কমেছে।

আজ খেয়াল করলাম উপরের ব্লগটার কথা আমি ভুলে গিয়েছিলাম, আমি কিছু একটা বলেছিলাম আর নজ্রুল ভাই আমারহয়ে টাইপ করছিলেন এটুকু মনে আছে। হাস্পাতালে থাকার সময়কার আরো অনেককিছুই এখন আর মনে করতে পারিনা। আবছা আবছা কিছু কিছু মনে আসে। কে কে দেখতে এসেছিলেন পুরোপুরি মনে নেই। দ্যাশের বাইরে থেকেও কারা যেনো ফোন করেছিলেন, আমিও কথা বলেছিলাম মনে আছে, কিন্তু কার কার সাথে আশ্চর্য আমি মনে করতে পারছিনা!!! রিতা একজনের কথা বললো "তানবিরা", ফোনটা ও ধরেছিলো তাই ওর মনে আছে, আমার নেই!!!

এত সহজেই জীবনের কয়্টা দিন আমার মেমরী থেকে আউট?

...........................
Every Picture Tells a Story

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।