Archive - ডিস 29, 2013 - ব্লগ

বাংলাদেশে মৌলবাদের রাজনৈতিক-অর্থনীতি: পাঠ পর্যালোচনা ০১

তানিম এহসান এর ছবি
লিখেছেন তানিম এহসান [অতিথি] (তারিখ: রবি, ২৯/১২/২০১৩ - ৭:৩৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

[justify]অধ্যাপক আবুল বারাকাত বিষয়টা নিয়ে লিখেছেন আগেই, তারপর সেটা আরও পরিবর্ধিত হয়েছে বিভিন্ন সময়। পরিবর্ধিত রূপটি একটি ছোট বই আকারে বের হয়েছে ২৬ জুন ২০১২ সালে। মাত্র ৩০ টাকা দামের বইটি পড়তে শুরু করলে এক পর্যায়ে থমকে যেতে হয়, জানা যায় বর্তমানে বাংলাদেশে মৌলবাদের অর্থনীতির বার্ষিক নীট মুনাফা ২,০০০ কোটি টাকা (২৫০ মিলিয়ন ডলার)!


একটুখানি রাজনীতি ভাবনা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ২৯/১২/২০১৩ - ২:১৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

রাজনীতির প্রশ্নে আমাদের অনেকেই বলে, ভাই আমি রাজনীতি বুঝি না অথবা এই নোংরা রাজনীতি নিয়ে কথা বলতে আমার ভাল লাগে না অথবা ভাই এইসব কথা বাদ দে আজাইরা পেইন ভাল্লাগে না ইত্যাদি ইত্যাদি অনেককিছু । আমি একটা জিনিস বুঝতে পারি না, এইভাবে ইচ্ছা করে রাজনীতিকে এড়িয়ে চলা আর কতদিন চলবে। আমরা কথায় কথায় রাজনীতিবিদদের গালি দেব আবার রাজনীতির প্রশ্নে এসে এইসব কথা বলে এড়িয়ে যাব। এভাবে চললে কি একদিন আমাদের সব সমস্যার সমা


মুক্তিযুদ্ধের ইতিহাস শিক্ষা এবং আমাদের পাঠ্যবই

শব্দ পথিক এর ছবি
লিখেছেন শব্দ পথিক [অতিথি] (তারিখ: রবি, ২৯/১২/২০১৩ - ১:০৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[justify]প্রতিটি সুনাগরিকের দায়িত্ব নিজ জাতির সৃষ্টি এবং কৃষ্টি নিয়ে সম্যক ধারণা রাখা। বাঙালি জাতির সৃষ্টি এবং ঐতিহ্য গর্বময় স্বাধীনতা সংগ্রামকে ঘিরে। কিন্তু স্বাধীনতা সংগ্রামের ইতিহাস নতুন প্রজন্মের মাঝে ঠিকঠাক ছড়িয়ে দেয়া হচ্ছে কিনা সেটা কী আমরা ভেবে দেখেছি?