ব্যানার নিয়ে প্রতিক্রিয়া ২

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: বিষ্যুদ, ১৭/০৬/২০১০ - ৩:২০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সচলায়তনে যে কেউ ব্যানার পাঠাতে পারেন। টেক্সটে সচলায়তনের নাম আর শ্লোগান [চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির] রাখতে হবে ব্যানারে, তবে শ্লোগানটা ঐচ্ছিক, আবশ্যিক নয়। আকার ৯৬৫x১৫০ পিক্সেল। ইমেইল করে দিন banner এট সচলায়তন ডট com বা contact এট সচলায়তন ডট com।

ব্যানারশিল্পীদের কাছ থেকে অপূর্ব সব ব্যানারে প্রতিদিন সজ্জিত থাকতে চায় সচলায়তন। কিন্তু তাঁদের পরিশ্রমটুকুর স্বীকৃতি হিসেবে দর্শকের প্রতিক্রিয়া জানানোর কোনো সরাসরি উপায় এখনও সচলে নেই। এ পরিস্থিতি নিরসনের জন্যে ব্যানার নিয়ে প্রতিক্রিয়া জানাতে পারেন এখন থেকে এই পোস্টে। যেহেতু বিভিন্ন সময় বিভিন্ন শিল্পীর কাজ ব্যানারে শোভা পাবে, তাই এই পোস্টে ধারাবাহিকভাবে যুক্ত হবে সব শিল্পীর নামই।

সকলকে ধন্যবাদ। সচল থাকুন, সচল রাখুন।

ব্যানার নিয়ে প্রতিক্রিয়া
ব্যানার নিয়ে প্রতিক্রিয়া ৩


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

auto

দারুণ ব্যানার ধুগো!

ইশতিয়াক রউফ এর ছবি

নতুন ব্যানারের জন্য আলাদা মন্তব্য না লিখে আগেরটারই জবাবে লিখছি। খুব ভালো লাগলো বিশ্বকাপ নিয়ে ব্যানারটা। দলনিরপেক্ষ ব্যানার তো দেখলাম, এবার "পক্ষপাতদুষ্ট" ব্যানারের সময় এগিয়ে আসছে দ্রুত।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সকালবেলা ব্যানারটা দেখেই মন জুড়িয়ে গেলো। সম্পুর্ণ রঙিন।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রিজভী [অতিথি] এর ছবি

পারফেক্ট চলুক

-------------------------------------
কেউ যাহা জানে নাই- কোনো এক বাণী-
আমি বহে আনি;

দিগন্ত এর ছবি

খারাপ লাগছে যে দক্ষিণ আফ্রিকা বড় তাড়াতাড়ি বিদায় নিল।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

কাকুল কায়েশ এর ছবি

ধুগোদা, অসাধারণ ব্যানার হয়েছে! চলুক
==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

মুস্তাফিজ এর ছবি

ব্যানার ঠিকাছে, ব্রাজিলের রঙ বড় দেখা যায়। হাসি

...........................
Every Picture Tells a Story

নাশতারান এর ছবি

দুর্দান্ত ব্যানার, ধূগোদা!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

চমৎকার ধুগোদা! হাসি

আর 'ব্যানার নিয়ে প্রতিক্রিয়া ২' শুরু করবার জন্যে কর্তৃপক্ষকে ধন্যবাদ।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

সাহাদাত উদরাজী [অতিথি] এর ছবি

ভুভুজেলার শব্দে কান ঝালা পালা! টিভিতে সাউন্ড জমছে না! পাগল হবার দশা।

স্পর্শ এর ছবি

দারুণ ব্যানার ধুগোদা!! পুরা ফাটাইসেন চলুক


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

ধুসর গোধূলি এর ছবি
অতন্দ্র প্রহরী এর ছবি

পিঠ চুলকানো ভালো না খাইছে

স্পর্শ এর ছবি

অপ্ররটাই চুলকান। খাইছে


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

অতন্দ্র প্রহরী এর ছবি

কেন, তোমার পিঠের সমস্যা কী? চিন্তিত

মুস্তাফিজ এর ছবি

কারো পিঠ চুলকে দেয়া দরকার। কারটা যে চুলকাই!

চিন্তার কারন নাই, নীল পতাকার লোকজন খুব তাড়াতাড়িই বুঝতে পারবে যে এখানে তাদের পতাকা ম্যাগ্নিফাইং গ্লাসা দিয়ে খুঁজে বের করতে হয়।

...........................
Every Picture Tells a Story

স্বাধীন এর ছবি

ব্যানারটি বেশ সুন্দর হয়েছে ধুগো। ধন্যবাদ গ্রহন করো।

অতিথি লেখক এর ছবি

ব্যানারট সুন্দর ধুগোদা।

পলাশ রঞ্জন সান্যাল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

auto


সুন্দর ব্যানার মুস্তাফিজ ভাই।

দ্রোহী এর ছবি

দারুণ ব্যানার মুস্তাফিজ ভাই।


কি মাঝি, ডরাইলা?

অনুপম ত্রিবেদি এর ছবি

ওরে উজানগাঁ রে, কি ব্যানার বানাইলি রে, পুরা তাব্দা খায়া গেলাম রে ... ...

এইটা কি ৭০-২০০ দিয়া তুলছো নাকি কারো কাছ থিকা ম্যাক্রো ধার আনছিলা ... চোখ টিপি

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

জুয়েইরিযাহ মউ এর ছবি

চমৎকার ব্যানার উজানগাঁ ' দা... হাসি
কী সবুজাভ... চলুক

----------------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

উজানগাঁর ব্যানারে সাথে মিলিয়ে সবুজ থীম ব্যবহার করা হয়েছে। Ctl+F5 দিয়ে লোড করুন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

রণদীপম বসু এর ছবি

সবগুলো ব্যানারই তো দারুণ দারুণ হচ্ছে ! সবাইকে অভিনন্দন।

দুই-মেগাপিক্সেল দিয়া ব্যানার বানায় কেমনে ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

উজানগাঁ এর ছবি

ছবিটি আমার বন্ধু কামরুল হাসান-র তোলা।

সচলায়তনের কথা বলাতে সে তার ছবি ব্যবহারের অনুমতি দিয়েছিল।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

উজানগাঁ বস,
আরো ব্যানার পাঠান। সাইজ ৫০কেবির কম দিয়েন। ২০-৩০ হলে বেস্ট।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

কামরুল হাসানের ছবি দেখলাম। পুরাই আগুন!
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

প্রকৃতিপ্রেমিক এর ছবি

auto


চমৎকার ব্যানার হয়েছে উজানগাঁ সাহেব।

শরতশিশির এর ছবি

সুন্দর ব্যানার। সবুজ থিমটা সবচেয়ে ভালো লাগে দেখতে, চোখেরও আরাম হয় অনেক। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

উজানগার করা ব্যানারে আমি প্রথম নিন্দা জানাইলাম। মু হা হা হা...
আমি শাওনরে দেখতে পারি না দুই চোক্ষে। তার করা ব্যানার তো আমার দুই চোক্ষের বিষ!

উজানগা কেন এত প্রতিভাবান? এইটা আমি সহ্যই করতে পারি না
দিক্কার...
কিন্তু হালায় ব্যানারটা জোশ হইছে হাসি
৫ তারা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই পোস্টের একটা সমস্যা পাইলাম। ধরেন এই ব্যানার দেইখা উজানগাঁ সমীপে আমি একটা পাঁচতারা দিতে চাই। যেটা ইতোমধ্যে দিছি।

কিন্তু এই পোস্ট তো চলবো অবিরত। এর পরে যখন মুস্তাফিজ ভাই ব্যানার করবো, তারে ৫ তারা দিতে চাইলে আমি কীভাবে দিবো?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

তারার বদলে নগদে টাকা পাঠাইয়া দিয়েন তাতেও চলবে।

...........................
Every Picture Tells a Story

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

প্রতিটা ব্যানারের জন্য আলাদা পোস্ট করা যায় কিন্তু কাজ বেড়ে যায় অনেক তাহলে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ধুসর গোধূলি এর ছবি

- অথবা, যিনি ব্যানার করবেন তিনি এখানে এসে একটা মন্তব্য করবেন। আর জনগণ এসে দলে দলে তাতে "লাইক্স দিস" দিয়ে যাবে। অনেকটা লেখকের বইয়ে অটোগ্রাফ দেয়ার মতো, কিন্তু এখানে হবে উল্টো। মানে, পাঠকেরা এসে লেখকে অটোগ্রাফ দিয়ে যাবে। হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাহাদাত উদরাজী [অতিথি] এর ছবি

সুন্দর, সুন্দর।।

বইখাতা এর ছবি

খুব ... খুব সুন্দর হয়েছে ব্যানার।

সাইফ তাহসিন এর ছবি

আহা! উজান গাঁরে উত্তম জাঝা! আর্জেন্টিনার কি খাসা ব্যানার বানাইছে
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রণদীপম বসু এর ছবি

এরপর এইরকম খাসা একটা ব্যানার ব্রাজিলের জন্য না বানাইলে কিন্তু খবর আছে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

স্পর্শ এর ছবি

auto

দারুণ! উজানগাঁ


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

ধুসর গোধূলি এর ছবি

- ফাটাফাটি হৈছে। চলুক

এইবার ব্যানারে এছলামি ব্রাজিলের লোকজন কোমর বেঁধে নেমে পড়েন দেকিনি। মুস্তাফিজ ভাই, নজু ভাই— আপনেরা কোন্ডে বাহে?
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুহান রিজওয়ান এর ছবি

আর্জিতিনা দলেরে কইষ্যা মাইনাস... দেঁতো হাসি

ব্যানারটা মোটামুটি চলে, কিন্তু ধরেন সবুজ-হলুদ-নীল রঙ সমেত সাম্বা থাকলেও বেশ ভালোই লাগতো...

_________________________________________

সেরিওজা

রাহিন হায়দার এর ছবি

ব্যানারটা দেইখা গা জ্বইলা গেল। যাউজ্ঞা, আমগো মুস্তাফিজ ভাই আছে। দেঁতো হাসি
________________________________
মা তোর মুখের বাণী আমার কানে লাগে সুধার মতো...

সিয়াম এর ছবি

আহ! সচলে ঢুকতেই মনটা ভালো হয়ে গেল। উজানগাঁ ভাই আর তার ব্যানারে কইষ্যা প্লাস।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সচলায়তন ইতিহাসের সবচেয়ে কুৎসিত ব্যানারের জন্য উজানগাঁরে দিক্কার। এই ব্যানার কয়দিন ঝুলবো? মানে কয়দিন আর্জেন্টিনারে সহ্য করতে হবে মাথার উপরে?

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

১১ তারিখের আগ পর্যন্ত এই যন্ত্রণা থেকে মুক্তি নাই। দিক্কার সিলট পাঠাইলাম।

...........................
Every Picture Tells a Story

উজানগাঁ এর ছবি

আর্জেন্টিনার ব্যানার কতদিন ঝুলবে সেটা যদি সন্দেশ অনুগ্রহ করে আমাদের জানান তাহলে সে দিন পর্যন্ত প্রতিদিন একটি করে আর্জেন্টিার নতুন ব্যানার দিতে ইচ্ছুক। দেঁতো হাসি

এখানে দেখি ব্রাজিল সমর্থকদের ঠেলায় নি:শ্বাস ফেলাই কষ্ট ! আর্জেন্টিনার ভাইয়েরা সব কই?

মুস্তাফিজ এর ছবি

দিতে থাকো, তোমার সেই 'প্রতিদিন' পর্যন্ত আর্জেন্টিনা মাঠে থাকলেই হয়।

...........................
Every Picture Tells a Story

কৌস্তুভ এর ছবি

ওয়াহ ওয়াহ কি ব্যানার! উজানগাঁ ভাইরে পঁচিশতারা।

ধুসর গোধূলি এর ছবি
ধুসর গোধূলি এর ছবি

- হৈ, আমারে মাইনাস দিলো ক্যারা রে!! রেগে টং

এইসব মাইনাস মুইনাসে কাম হবিনানে। মরাইট্যা গ্রিকের লগে জিইতলেই ছৈল্ত ন। সামনে আছে মেক্সিকো। হার্নান্দেজ স্প্যানিশ ষাঁড়ের মতো ফুঁশতাছে। খবর লওয়াইয়ালাইবো নি হাগুয়াইনগো! মিলিত'রা, কান্দিত হয়া মাঠ ছাড়বো! দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

ভালু না ইট্টুও... খাইছে ব্রাজিল হলি ভাল হতো... দেঁতো হাসি

''চৈত্রী''

সাফি এর ছবি

ব্যানারে মেসির হাত দেখানোর মানে বুঝলাম

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ব্রাজিলের সবুজ-হলুদ থীম ব্যবহার করা হয়েছে। Ctl+F5 দিয়ে লোড করুন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মুস্তাফিজ এর ছবি

নজরুল ভাই ফাডায়ালাইছেন। কাকা মনে হয় উড়তাছে। আপনারে খাওয়াইতে হইবো।

...........................
Every Picture Tells a Story

সাইফ তাহসিন এর ছবি

সচলায়তনের ইতিহাসে সবচেয়ে ভূয়া ব্যানার চোখ টিপি নজুদারে মাইনাচ চোখ টিপি খ্যাক খ্যাক খ্যাক
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

জুয়েইরিযাহ মউ এর ছবি

আরে বাহ্‌ বাহ্‌ ... দেঁতো হাসি
নজু ভাই... জটিলস্য ব্যানার... হাততালি

------------------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

auto

কঠিন ব্যানার। সেই সাথে পুরা থিমটা সবুজ-হলুদ করাতে আরো ভালো হয়েছে। ডাক্তারকে মাইনাস দিলাম।

সাইফ তাহসিন এর ছবি

পিপিদা, আপনারে মাইনাচ চোখ টিপি খেক খেক খেক
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাবিহ ওমর এর ছবি

ব্যানারে টেরোড্যাক্টাইলের ছবি ক্যান? ফসিল দিবস-টিবস নাকি?

সাবিহ ওমর এর ছবি

ব্যানারে টেরোড্যাক্টাইলের ছবি ক্যান? ফসিল দিবস-টিবস নাকি?

অমিত এর ছবি

সচলায়তন খুলেই হা করা একটা হলুদ টিকটিকির ছবি দেখে আঁতকে উঠলাম। এরম হাগু মাখানো টিকটিকির ছবি দেয়ার কি মানে ?

সুহান রিজওয়ান এর ছবি

সচলের সর্বকালের সবচেয়ে সুন্দর-সার্থক ব্যানার।

সচলায়তন তো অনন্যতা খুঁজে, তাই না ?? ব্রাজিলের চেয়ে অনন্য আর কিছু আছে ?? দেঁতো হাসি

নজু ভাইরে স্যালুট।

_________________________________________

সেরিওজা

নিবিড় এর ছবি
যুধিষ্ঠির এর ছবি

ব্যানারে "শূন্য" বানান ভুল হৈসে। ব্রাজিলের সাপোর্টারদের থিকা আর কী বা আশা করা যায়!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আর্জেন্টিনার ব্যানারেও বানানটা ভুল ছিল। দেঁতো হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

যুধিষ্ঠির এর ছবি

তার মানে কী দাঁড়াইলো, আপ্নেরা আর্জেণ্টিনা থিকা কপি মার্সেন?

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হ! শূন্য পাইয়া অভ্যস্ত নাতো, তাই কপি মারতে হইলো। দেঁতো হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সুহান রিজওয়ান এর ছবি

হ রে ভাই, যেমন গতবার ওগোরে কপি কর্তে গিয়া কাপ পাই নাই...

কপাল... দেঁতো হাসি

_________________________________________

সেরিওজা

সুহান রিজওয়ান এর ছবি

ব্রাজিল তো পাঁচ, পূর্ণ - এইসব বানান পার্বে...

প্রতিবার শুণ্য হাতে ফিরত আসলে ঐ বানানটা পার্তাম, আফসুস- না চাইলেও জিত্যা যাই ... দেঁতো হাসি

_________________________________________

সেরিওজা

হাসিব জামান এর ছবি
অতিথি লেখক এর ছবি

আজকের ব্যানারটা ব্যাপক হইছে... এইটাই ঝুলানো থাকুক... দেঁতো হাসি

''চৈত্রী''

বোহেমিয়ান এর ছবি

নজু ভাই মানুষটা ভালু
_________________________________________

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

ধুসর গোধূলি এর ছবি

- যারা নজু ভাইয়ের ব্যানার নিয়া 'কটু' কথা কইতাছে, তাদেরকে পল্টন ময়দানের জনসভা থেকে জানিয়া দিবার চাই, "হে হে হে, এইটা তো সবে ট্রেইলার। ব্রাজিলের ব্যানারে ভাসায়ে দেয়া হবে আর্জেন্টাইন হাতুড়ে গোলদাতাদের। মুহাহাহা"।

নজু ভাই, ফাডায়া লান। আমাগো মুস্তাফিজ ভাই তো এখনো মাঠেই নামে নাই। চলুক
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফ তাহসিন এর ছবি

হ, সব ঝানু ব্যানার বানানি ওয়ালা আপনাগো দলে, মাগার তাউ কেনু ব্যানার ভালু হয় না চোখ টিপি আমাদের আলোকবাবার ব্যানারের অপেক্ষায়, দুঃখের বিষয় হইল উনার ব্যানার আইলে সচল এড়ায়া চলতে হইবো, উনার ব্যানার যা হয়, হাজার অনিচ্ছা লইয়াও ভালু কওন লাগপ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

ব্যানারের মাঝে হলুদ রং থাকলে ভাল লাগে না হাসি

সিয়াম এর ছবি

ব্যানার বালা হয় নাই মন খারাপ
এইটা কবে নামবো? হলুদ হলুদ দেখলেই জানি কিসের কথা মনে পড়ে।

সাহাদাত উদরাজী [অতিথি] এর ছবি

কেহ যদি পুতুগালের ব্যানার দিতো!

সুরঞ্জনা এর ছবি

অসাধারণ ব্যানার, ধন্যবাদ উজানগাঁ। হাসি
............................................................................................
স্বপ্ন শুধু সত্য আর সত্য কিছু নয়

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

অমিত এর ছবি

ব্যানার চ্রম

সাইফ তাহসিন এর ছবি

উজান গাঁ রে নতুন কইরা বস মানলাম, গুরুজি, কি ব্যানার বানাইছে ন, গুরু গুরু গুরু গুরু
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

যুধিষ্ঠির এর ছবি

অতিশয় জটিল ব্যানার হইসে। উজানগাঁ-কে নীল সালাম।

আনন্দী কল্যাণ এর ছবি

অসাধারণ ব্যানার উজানগাঁ

গুরু গুরু ^:-)^^:)^ গুরু গুরু

ধুসর গোধূলি এর ছবি

- পৃথিবীর ব্যানারিতিহাসে এইটা একটা কলঙ্কজনক অধ্যায় হিসেবে বিবেচিত হয়ে থাকবে। উজানগাঁ'কে হলুদ ব্যানারিদিকতায় উষ্কানীদানের জন্য আর্জেন্টিনার আইপি সহ ব্যাঞ্চাই।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাফি এর ছবি

উজানগাঁ এবং ধুগো দুই ব্যানার ই অসাধারণ হয়েছে

ধুসর গোধূলি এর ছবি

- আমি কমেন্ট দিলেই আর্জেন্টাইন জনগণ আসি মাইনাস মারি যায়! মন খারাপ

আজিকা খাড়াইলাম, দেহি কে কতো মাইনাস মারিতাম ফারে! আইসো মনু...
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুহান রিজওয়ান এর ছবি

ওস্তাদ, ব্যানারে দুইখান সাম্বা-ছাম্মার ছবি দিলে কিন্তু পেন্টাকলা পূর্ণ হইতো...

_________________________________________

সেরিওজা

ধুসর গোধূলি এর ছবি

- সাম্বা সম্বলিত ছাম্মাকছাল্লো ফটুক আসবে ফাইনালের দিন বৎস।
আর এখন যেইটা আছে, সেইটা একটা ঐতিহাসিক ছবি। মাজিনহো, বেবেতো আর রোমারিও'র এই ছবিটা একটা হলমার্ক হয়ে আছে! হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

কৌস্তুভ এর ছবি

ব্রাজিলের ছবিতে হলুদ শার্টই দেখতে ভালা লাগে। এই নীল শার্টে যেন মনে হচ্ছে ইতালির ছবি দেখছি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কৌস্তুভ এর ছবি

সন্দ' হচ্ছে এবার না আপনার ওই হলুদ দলই অ্যাক্টো করে কাপখান নিয়ে চলে যায়। কোনো লতুন মহাদেশে কাপ হলেই দেখি ওরাই শুরুতে ভুলভাল খেলে আর শেষে কাটাসৈনিকের রোল করে কাপ বাগিয়ে নেয়। এবারো তাই দেখতে মোটেই মঞ্চায় না, কিন্তু সন্দ হচ্ছে...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আগে করা উজানগাঁর ব্যানারটাও দুর্দান্ত হইছিলো।
আর ধূগোদার করা এই ব্যানার তো পুরাই আনন্দময়। ব্যাপক হইছে... ফাটাফাটি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

auto ভাল হয়েছে। এবারের ছবি হলে আরো ভালো হতো অবশ্য।

শুভাশীষ দাশ এর ছবি

উজানগাঁ,

ব্যানারটা সুপার্ব।

-----------------------------------------------------------
অভ্র আমার ওংকার

স্পর্শ এর ছবি

auto
বাহ! উজানগাঁ আপনি ব্যানার শিল্পের লিওনার্দো দ্য ভিঞ্চি। অসাধারণ স্রেফ অসাধারণ।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

উজানগাঁ একসাথে চারটা ব্যানার পাঠাইছেন। দেখে আমি স্রেফ নির্বাক হয়ে গেছি।

দুটা ইতিমধ্যে দেখছেন। আরো দুটার মধ্যে একটা সিম্পল ভ্যারিয়েশন। চর্তুথটার আইডিয়া সেইরকম!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

স্পর্শ এর ছবি

সবগুলো দেখার জন্য অধীর অপেক্ষায় থাকলাম। সেই সাথে একটা দাবী-

সচলের ব্যানারগুলো নিয়ে আলাদা একটা 'গ্যালারি' ধরণের বানানো যায় না? এমন অসাধারণ সব ব্যানার দৃষ্টির বাইরে যাতে হারিয়ে না যায়। হাসি


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সবজান্তা এর ছবি

উজানগাঁ স্রেফ অমানুষ* !!

* বিস্ময়ার্থে ব্যবহৃত চোখ টিপি


অলমিতি বিস্তারেণ

বোহেমিয়ান এর ছবি

ব্যানার জোশ হইছে , কিন্তু থিমের কালার তো কেমন হয়ে গেল!!!
_________________________________________

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

উজানগাঁ...
এইটা কী বানাইছেন বস?
পুরাই মাথানষ্ট...
সাত সকালে ঘুম থেকে উঠে এইটা কী দেখলাম!
স্যালুট বস...

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

অসাধারণ ব্যানার!


কি মাঝি, ডরাইলা?

তিথীডোর এর ছবি

অসাধারণ !!!!!!!!!!!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ওডিন এর ছবি

গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু
দারুণ একটা ব্যনার হইছে!
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

ওডিন এর ছবি

এইবার নজু ভাইয়ের জন্য কুর্ণিশ!

যুদ্ধ শেষ হয় নাই।
যুদ্ধ শেষ হয় না

______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কিন্তু কোনো এক অজ্ঞাত কারণে টেক্সটগুলো ঘোলা দেখাচ্ছে। মন খারাপ

আমি নতুন একটা ভার্সন পাঠিয়েছি। মডুরা কেউ যদি বদলে দেয় তাহলে খুব উপকৃত হই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এবার ঠিকাছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

উজানগাঁ এর ছবি

তুমি আমার প্রতিরোধের অসম সাহস মাগো

অসম্ভব সুন্দর ব্যানার নজু ভাই।

রাজিব এর ছবি

অঅ

তুমি আমার প্রতিরোধের অসম সাহস মাগো

রক্তলাল কালিতে এ লেখাটি চোখে পড়ে কেন যেন কান্না পেয়ে গেল

অতিথি লেখক এর ছবি

ব্যতিক্রমী ব্যানার।

তুমি আমার প্রতিরোধের অসম সাহস মাগো
গুরু গুরু

-বুদ্ধু

পৃথিবী [অতিথি] এর ছবি

তুমি আমার প্রতিরোধের অসম সাহস মাগো

অসাধারণ হয়েছে।

নাশতারান এর ছবি

অমানবিক একটা ব্যানার! দুর্দান্ত!!

auto

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

স্পর্শ এর ছবি

auto আরেকটা মাস্টারপিস! ফ্রম উজানগাঁ দা ভিঞ্চি!!


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

auto
দুর্দান্ত রে ভাই দুর্দান্ত...
আর্জেন্টিনার সম্ভাব্য পরাজয়ের দিনে চোখ টিপি এই ব্যানার দেখে মনটা আরো ভালো হয়ে গেলো
অনেক ধন্যবাদ উজানগাঁ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাঈদ আহমেদ এর ছবি

auto

অদ্ভুত সুন্দর ধারনা আর উপস্থাপন। ব্রাজিলের সর্বশেষ ড্র-এর পর এই ব্যানার আশা করি কিছু আশার সঞ্চার করবে হাসি
-----------
চর্যাপদ

-----------
চর্যাপদ

জুয়েইরিযাহ মউ এর ছবি

বাহ্‌ বাহ্‌ !! চরম ব্যানার উজান গাঁ'দাদা...
সচল ব্যানার সবুজে সবুজময়...
ব্রাজিলে ব্রাজিল্ময়... চোখ টিপি

-------------------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

জুয়েইরিযাহ মউ এর ছবি

সাদা-কালোর এই ব্যানারটাতো... জট্টিল... চরম... চমৎকার...
কী আর বলি শাওন'দা ... হাসি

----------------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

অতিথি লেখক এর ছবি

আসলেই সাদা-কালোর এই ব্যানারটা চরম হইছে।

পলাশরঞ্জন সান্যাল

ধুসর গোধূলি এর ছবি

- পুরাই সাম্বা ব্যানার এইটা!
auto

উজানগাঁ, কোথায়! তাঁরে আমি সোনারগাঁ নিয়া গিয়া বিন্নি ধানের খই খাইয়ে আনবো, নিজের তহবিল থেকে।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হৃদয়ে, চোখে, মুখে সবখানে ব্রাজিল।

উজানগাঁ এর ছবি

বস, নগদ টাকা দেওন যায় না ? :পি

শুভাশীষ দাশ এর ছবি

বেরাজিলের ব্যানার বানানোর লাইগা আপ্নেরে দিক্কার।

-----------------------------------------------------------
অভ্র আমার ওংকার

ধুসর গোধূলি এর ছবি
কৌস্তুভ এর ছবি

এই চক্ষে এবার পানি গড়ায়া পড়তেছে আঁকেন...

প্রকৃতিপ্রেমিক এর ছবি

auto হে হে এই ব্যানার দেখে মনে হচ্ছে জার্মান-রা উড়ছে আর আর্জেন্টিনার কাপ জয়ের স্বপ্ন ধূসর হয়ে গেছে চোখ টিপি

ধুসর গোধূলি এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালই গ্রাফ ইন্টারপ্রেট করা শিখেছি। ভাবছি সাইকো-পরিসংখ্যান নামে একটা ব্রাঞ্চ খোলা যায় কিনা চিন্তিত

আরিফ জেবতিক এর ছবি

আর্জেন্টিনার ব্যানারের জন্য ধূ.গোরে মাইনাস।

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

আমি এইখানে ধুগোর নামের বানান ভুলের তেব্র প্রতিবাদ জানায় গেলাম। ঠিক বানানের জন্যে সিল দেখেন!
(ইয়ে ধুগোভাই আফনের 'টিনা প্রীতি কবে থেকে হল? ঃপি)

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

সাবিহ ওমর এর ছবি

এই ব্যানার থেকে সব নীল মুছে যাবে দু'দিন পর হেহেহে...

ফারুক হাসান এর ছবি

জন্মদিনের ব্যানার হ্যাভভি হইছে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জন্মদিনের ব্যানার পছন্দ হইছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

আজ সচলে এসে মনটা ফুরফুরে হয়ে গেলো।
চমৎকার

-----------------------------------
-হামিদা আখতার
প্রতিটি দিন-ই হোক, একটি সুন্দর দিন

বাউলিয়ানা এর ছবি

ধুগোদার নতুন পোষ্টে কমেন্ট করার সুযোগ হয় না অনেক দিন, তাই ব্যানারের প্রতিক্রিয়াতেই বলি।

সচলের জন্মদিনে খুব ভাল লাগা এই ব্যানারের জন্য অনেক শুভেচ্ছা।

অতিথি লেখক এর ছবি

ব্যানারটি নির্বাচনের জন্য সচলায়তনকে অনেক ধন্যবাদ, সাথে জন্মদিনের শুভেচ্ছা।
এই নিকটি আমি নিজেই ভুলে গেছিলাম। কেননা পরবর্তীতে আমি মধুবন্তী মেঘ নিকে এখানে লিখেছি কিছুদিন।

শুভ কামনায়
মেঘের কথকতা অথবা পরবর্তী সময়ের মধুবন্তী মেঘ যে অধিক পরিচিত মেঘ নামে।

অনিকেত এর ছবি

মেঘ দি,
জোস ব্যানার হইসে---!!!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ইমেইর করে দিন banner এট সচলায়তন ডট com বা contact এট সচলায়তন ডট com।
খাইছে

ধুসর গোধূলি এর ছবি
নাশতারান এর ছবি

অসহ্য সুন্দর ব্যানার!

auto

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

লাল/কমলা থীম। Ctl+F5 দিয়ে রিফ্রেশ করুন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নাশতারান এর ছবি

টকটকে লাল লেখাগুলো চোখে লাগছে। কমলা হলে ভালো হতো।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

ইশতিয়াক রউফ এর ছবি

দুর্দান্ত ব্যানার, মুস্তাফিজ ভাই।

ওডিন এর ছবি

ব্যনার দেইখা তব্দা খায়া গেলাম। হেইল অনুপম ত্রিবেদি! গুরু গুরু গুরু গুরু গুরু গুরু
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

তিথীডোর এর ছবি

অনুপম ত্রিবেদি
গুরু গুরু গুরু গুরু গুরু গুরু

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মাসকাওয়াথ আহসান এর ছবি

বুলবুল আহমেদকে নিয়ে ব্যানারটি খুবই প্রশংসার দাবী রাখে, ধন্যবাদ।

যুদ্ধাপরাধীদের বিচার এখনি,নইলে কোন দিন নয়।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এনাকে স্মরণ করায় মুস্তাফিজ ভাই এবং সচলায়তন-কে ধন্যবাদ।

অনুপম ত্রিবেদি এর ছবি

ঘুমাও শান্তিতে বুলবুল আহমেদ। এখনো মেনে নিতে খুব কষ্ট হচ্ছে ... ... ...

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

অতিথি লেখক এর ছবি

বিশ্বাস হয় না, লোকটা বেঁচে নেই।
পলাশ রঞ্জন সান্যাল

তার্কিক [অতিথি] এর ছবি

ব্যানারটা দেখে খারাপ লাগছে। আসলেই বিশ্বাস করতে কষ্ট হয় যে লোকটা বেঁচে নেই। সচলায়তনের শিল্পীদের এইভাবে ব্যানারে সমসাময়িক ঘটনাগুলো তুলে আনার এই উদ্যেগ প্রশংসার দাবীদার।

শান্ত [অতিথি] এর ছবি

আমার দেখা অন্যতম সেরা ব্যানার এটি।

"বুলবুল আহমদ শান্তিতে থাকুন"

মুস্তাফিজ ভাইকে কিছু বলার নেই।

তিথীডোর এর ছবি

শ্রদ্ধা

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রাগিব এর ছবি

ব্যানার বেশ পছন্দ হয়েছে।

তার পাশাপাশি আরেকটা মন্তব্য -- আজকের সচলের সাইট বেশ চমৎকার রঙিন আছে ... বন্টু-মিন্টুর ব্যানারের কল্যাণে প্রথম পাতাটা ঝলমল করছে। এরকম নজরকাড়া পাতা দেখতে ভালো লাগে, সাইট হিসাবেও সচলকে আকর্ষণীয় করে তোলে। কাজেই ব্যানার ও থিম নির্বাচনে সাইডবারের রঙ/ছবি এগুলোও পরবর্তীতে হিসাবে রাখতে ওয়েব-মডুকে অনুরোধ রাখছি।

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | টুইটার

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

ধুসর গোধূলি এর ছবি

auto


আমার খুব প্রিয় একজন মানুষের জন্মদিনে ব্যানার করার জন্য নজু ভাইকে ধন্যবাদ। চলুক
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

দ্রোহী এর ছবি

উরে নজু ভাই, আপনি না বুলছিলেন ফুটোশপ পারেন না???????????

ব্যানারটা অসাধারণ হয়েছে। চলুক


কি মাঝি, ডরাইলা?

অনিকেত এর ছবি

মেঘ দি

দুর্দান্ত ব্যানার!
বহুদিন পর একটা ক্ল্যাসিক কাজ দেখলাম।
মেঘ'দি আরো আসতে থাকুক----

অতিথি লেখক এর ছবি

অনিকেত, আমি তো ব্যানার বানাইতে ভালোবাসি কিন্তু সচলে দিতে ডরাই। এখানে অনেক সুন্দর সুন্দর ব্যানার করেন সবাই।
মধুবন্তী মেঘ

তিথীডোর এর ছবি

মেঘ দি,
অনেকদিন তোমর মন্তব্য চোখে পড়ছে না..
ব্যানারে উত্তম জাঝা!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

শান্ত একটা ব্যনার, ভালো লাগলো টিউলিপ।

রিক্তা
--------------------------------
হে প্রগাঢ় পিতামহী, আজো চমৎকার?
আমিও তোমার মত বুড়ো হব – বুড়ি চাঁদটারে আমি করে দেব বেনোজলে পার
আমরা দুজনে মিলে শূন্য করে চলে যাব জীবনের প্রচুর ভাঁড়ার ।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ব্যানারটা দেখে প্রশান্তি আসে মনে। ব্যানারের সাথে গানটাও মনে পড়ল।

রাগিব এর ছবি

মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টরের কমান্ডার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এবং রাজনৈতিক কূটচালে শহীদ কর্নেল আবু তাহেরকে নিয়ে একটি ব্যানার করার অনুরোধ করছি। ২০শে জুলাই দিবাগত রাত ৪টা, অর্থাৎ ২১শে জুলাই তাহেরকে জিয়ার আদেশে ফাঁসীতে হত্যা করা হয়।

কর্নেল তাহেরের ছবি পাবেন উইকিতে

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | টুইটার

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আচ্ছা ব্যানার এট সচলে ইমেইল করে দিচ্ছি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

তাসনীম এর ছবি

নিঃশঙ্ক চিত্তের চেয়ে এই জীবনের বড় সম্পদ আর নেই -- স্যালুট একজন নির্ভিক মানুষকে। কর্নেল তাহের মত সাহসী লোক খুব বেশি জন্মেনি আমাদের এই ভূখন্ডে।

ধন্যবাদ এই ব্যানারের জন্য।

+++++++++++++++++++++++++++++++++++++++++
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গতরাতে নেট কানেকশনে ঝামেলা করছিলো, নাহয় তখনই করতাম। সকালে ঘুম থেকে উঠেই মনে হলো কর্ণেল তাহের নিয়ে একটা ব্যানার বানাই। আর সচলে এসেই দেখি ধূগোদা করে দিয়েছেন। [গ্রেটম্যানরা থিঙ্কালাইক চোখ টিপি ]

ধন্যবাদ ধূগোদা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আজ কর্নেল তাহেরকে নিয়ে ব্যানার প্রত্যাশিত ছিল। প্রত্যাশাটা পূরণ করার জন্য সচলায়তন আর ধুসর গোধূলীকে ধন্যবাদ।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

দুর্দান্ত এর ছবি

কর্ণেল তাহেরকে নিয়ে ব্যানার করার জন্য ধন্যবাদ।

অতিথি লেখক এর ছবি

পড়া যায় না। হিজিবিজি হিজিবিজি... মন খারাপ

ধুসর গোধূলি এর ছবি
তাসনীম এর ছবি

তাজউদ্দীন আহমদকে নিয়ে করা এই সুন্দর ব্যানারটার জন্য ধন্যবাদ নজরুল ভাই। গতকাল রাতে ফেসবুকে দেখেছিলাম যে আজকে উনার জন্মদিন, ভাবছিলাম সচলায়তনে কেউ ব্যানার করবে কীনা, দেখা গেল ব্যানার হয়েছে হাসি

+++++++++++++++++++++++++++++++++++++++++
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

ধুসর গোধূলি এর ছবি
অতিথি লেখক এর ছবি

নতুন ব্যানারটা খুব সুন্দর হয়েছে। ভাবতেছি আমিও একটা ব্যানার দিবো। উমমমম, কি দেয়া যায় বলেন তো???

শিমুল১৩

সন্ন্যাসী [অতিথি] এর ছবি

নজরুল ভাইকে ধন্যবাদ এমন একটা ব্যানার তৈরীর জন্যে।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ওডিন দেখি সচলায়তনকে বাঁশ দিয়ে একটা ব্যানার তৈরী করে দিয়েছেন! গড়াগড়ি দিয়া হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ধুসর গোধূলি এর ছবি

auto


বেশ ঝলমলে ব্যনার ওডিন। কিন্তু সচলায়তন লেখাটার পেছনের রঙটাই ঝামেলা পাকালো আরকি! অন্যভাবে বসানো গেলো না!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

নাশতারান এর ছবি

auto

ছবিটা অসম্ভব সুন্দর, ওডিনদা! আমার মনে হয় "সচলায়তন" লেখাটার অন্যরঙের আলাদা ব্যাকগ্রাউন্ড না দিয়ে ছবির উপরেই পুরো সাদা রঙে, আরেকটু বড় ফন্টে করলে আরো দারুণ হতো।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সচলায়তনকে বাঁশ দেওয়ার জন্য ওডিনকে ধন্যবাদ চোখ টিপি
'সচলায়তন' লেখাটা কেমন সাইনবোর্ডের মতো হয়ে গেছে। এটা একটু এদিক সেদিক করা যায় না? ছবিটা দারুণ সুন্দর
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ওডিন এর ছবি

ছবিটা লাউয়াছড়ার এক বাঁশঝাড়ের। লেখালেখি করা কষ্ট। এর থেকে ছবি কাটাকাটি করা সোজা। পরশু রাতে তাই কর্লাম।

আমি লোগোটা নিয়ে অনেক ক্যারিকেচার করার চেষ্টা করছি- কিন্তু কোনটাই দেখি ভালো লাগে না। আর ব্যাকগ্রাউন্ডটা আসলেই পচা হইছে। এখন বুঝতে পারলাম। মন খারাপ

তা প্রায় এক স্কোয়াড্রন ব্যনার পাঠাইছি। দেখা যাক পরেরগুলা টার্গেট হিট কর্তে পারে কি না। হাসি
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

অতিথি লেখক এর ছবি

ওডিন, আপনার ব্যানার খুবই সুন্দর হয়েছে। দেখলেই মন ভালো হয়ে যায়। শুধু সবাই যেটা বলছে সচলায়তন লেখাটা, তার পিছনে যেটুকু হোয়াইট এ রেখেছেন সেটা যদি ট্রান্সপারেন্সি কন্ট্রোলে রেখে গ্লাস ইফেক্ট দেওয়া যেত বোধহয় ভালোই লাগত। কি জানি - আমি বুঝি কম, মনে হলো বলে লিখলাম। শুভেচ্ছা আপনাকে।
মেঘ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।