সচল আমি

শুভাশীষ দাশ এর ছবি
লিখেছেন শুভাশীষ দাশ (তারিখ: মঙ্গল, ২৬/০১/২০১০ - ১:৩৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার হটমেইল একাউন্ট খুব একটা চেক করি না। আজ সকালে ঘুম থেকে উঠে সচলে ঢুকে দেখি আশরাফ মাহমুদ আর সাইফ তাহসিন হাচল থেকে সচল হয়ে গেছেন। তাঁদের মোবারকবাদ জানালাম। এরপর কি কারণে হটমেইলে ঢুকলাম। দৃষ্টিতে কি শান্তি দিলে চন্দন চন্দন। পূর্ণ সচলীকরণ করার চিঠি।

সচল হতে পেরে আমি অনেক খুশি। আমার লেখা যাঁরা কষ্ট করে পড়েন বা মন্তব্য করেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রমা আমার লেখার প্রুফ দেখে। সাথে মাতব্বরি ফলায়। তাকে অনেক শুভেচ্ছা।

সচল একটা পরিবার। এই পরিবারের বন্ধন দৃঢ় থেকে দৃঢ়তর হোক এটাই আমার প্রত্যাশা।


মন্তব্য

তানবীরা এর ছবি

অভিনন্দন আপনাকে অতিথি থেকে পরিবারে
*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

শুভাশীষ দাশ এর ছবি

থ্যাংকস।

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

এত জেরে (পরে) বুঝলেন?

অভিনন্দন।

তবে আমি যখন সচল হই এমন কোনো মেইল পাই নাই।

পূর্ণ সচলত্বের আনন্দে এইবার একটা লম্বা ঘুম দেন। দেঁতো হাসি
.
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

শুভাশীষ দাশ এর ছবি

আমি একটু সুলু। দেঁতো হাসি

তানভীর এর ছবি

অভিনন্দন হাসি

শুভাশীষ দাশ এর ছবি

তানভীর ভাই,

থ্যাংকস।

আশরাফ মাহমুদ এর ছবি

অভিনন্দন জানাই! দেঁতো হাসি

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

শুভাশীষ দাশ এর ছবি

ঠিকাছে দেঁতো হাসি

স্বাধীন এর ছবি

অভিনন্দন। অনেক দিন বিরতির পর বেশ কিছু নব্য সচলের আনন্দিত মুখ দেখে বেশ ভাল লাগছে। লেখা যেন আবার বন্ধ না হয়ে যায়। সচল থেকো, ভাল থেকো।

শুভাশীষ দাশ এর ছবি

অনেক ধন্যবাদ, স্বাধীন ভাই।

মাহবুব লীলেন এর ছবি

অভিনন্দন ছফাশীষ

শুভাশীষ দাশ এর ছবি

বস, অনেক থ্যাংকস।

অনুপম ত্রিবেদি এর ছবি

আররে জটিল তো। ভালু ভালু বিয়াপক ভালু।

অনেক অনেক অভিনন্দন।

===============================================
রাজাকার ইস্যুতে
'মানবতা' মুছে ফেলো
টয়লেট টিস্যুতে
(আকতার আহমেদ)

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

শুভাশীষ দাশ এর ছবি

অনেক থ্যাংকস।

সবজান্তা এর ছবি

অভিনন্দন। আপনাকে সচল হতে দেখে ভালো লাগলো।

আপনার ছফাগিরি সহ সিনেমা নিয়ে পোস্টের অনেকগুলিই পড়া হয়েছে, ভালোও লেগেছে - শুধু আলসেমি করে সে পোস্টে জানানো হয় নি।

সব পোস্টের ভালো লাগা এই পোস্টে একটা পাঁচ দিয়ে, আর মন্তব্যের ঘরে জানিয়ে দিলাম।

সচল থাকুন, সচল রাখুন।


অলমিতি বিস্তারেণ

শুভাশীষ দাশ এর ছবি

শ্রীম কথিত ...... এই একটা জায়গায় কিন্তু কমেন্ট করছিলেন। চোখ টিপি

সবজান্তা এর ছবি

সব্বোনাশ ! স্মৃতি ঝাপি থেকে দিলেন নাকি পরিশ্রম করে বের করলেন ?

যাই করুন, অভিনন্দন !


অলমিতি বিস্তারেণ

শুভাশীষ দাশ এর ছবি

আপনে ক্যান আমার লেখায় কমেন্ট করেন না হেইডা লইয়া বউয়ের লগে কথা কইতেছিলাম। গতকাল।

সবজান্তা এর ছবি

হা হা... আজকাল আমার মন্তব্য করার পুরা ব্যাপারটাই একটা চমৎকার ড়্যান্ডম প্রসেস হয়ে গেছে। নানাবিধ দৈবচলকের প্রভাবে হঠাৎ হঠাৎ মন্তব্য করা হয়ে যায় !


অলমিতি বিস্তারেণ

সবজান্তা এর ছবি

এই মাত্র খুঁজে বের করলাম- আরেকটা লেখায় আমার মন্তব্য আছে, ম্লান মনোরম মনোটোনাস...


অলমিতি বিস্তারেণ

শুভাশীষ দাশ এর ছবি

এইডা ভুইলা গেসিলাম।

শুভাশীষ দাশ এর ছবি

...

সুবিনয় মুস্তফী এর ছবি

চালায় যান। আপনের লেখা মন দিয়ে পড়ি।
-------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

শুভাশীষ দাশ এর ছবি

জেনে ভাল লাগল।

যুধিষ্ঠির এর ছবি

আরে! এক দিনে তিনজন! অভিনন্দন, অভিনন্দন!

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ, বস্‌।

সুরঞ্জনা এর ছবি

অভিনন্দন হাসি
----------------------------------------------------------------
জগতে সকলই মিথ্যা, সব মায়াময়,
স্বপ্ন শুধু সত্য আর সত্য কিছু নয় ।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ।

স্বপ্নহারা এর ছবি

অনেক অনেক শুভেচ্ছা!...দেঁতো হাসি

-------------------------------------------------------------
স্বপ্ন দিয়ে জীবন গড়া, কেড়ে নিলে যাব মারা!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

শুভাশীষ দাশ এর ছবি

ওক্কে দেঁতো হাসি

ইশতিয়াক রউফ এর ছবি

ভালো একটা লেখক বের হইসিলো... সেই লোকও বিদায় নিলো এই দফা।

শুভাশীষ দাশ এর ছবি

এক্কেরে ঠিক্কইছেন।

তিথীডোর এর ছবি

অভিনন্দন শুভাশীষদা!

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

শুভাশীষ দাশ এর ছবি

ধইন্যাপাতা দেঁতো হাসি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ছফা টাইপের লেখা আরো দিবেন সেই প্রত্যাশা থাকলো। সচল হওয়ায় অভিনন্দন।

শুভাশীষ দাশ এর ছবি

লেখা দিব। তবে সচল হওয়ার কিছু শীতনিদ্রা থাকবেই।

হিমু এর ছবি
শুভাশীষ দাশ এর ছবি

হিমু,

ধন্যবাদ।

তুলিরেখা এর ছবি

অভিনন্দন ও শুভেচ্ছা।
-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

শুভাশীষ দাশ এর ছবি

থ্যাংকস।

মৃত্তিকা এর ছবি

অনেক অভিনন্দন!

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ

অনিকেত এর ছবি

অভিনন্দন শুভাশীষ'দা!
শুভেচ্ছা নিরন্তর----

শুভাশীষ দাশ এর ছবি

আপ্নেরে অনেক শুভেচ্ছা। খালি অন্যদের আমারে (শুভাশীষ) বিলান। চোখ টিপি

শুভাশীষ দাশ এর ছবি

..

আলমগীর এর ছবি

অভিনন্দন।
শুভাষীশ নামের মধ্যেই সব শুভ ধারণ করে রাখছেন দেখি!

শুভাশীষ দাশ এর ছবি

আপনাকে অনেক শুভাশীষ জানাচ্ছি।

সচল জাহিদ এর ছবি

কয়েকদিন আগেও স্বাধীন ভাইয়ের সাথে আলাপ করছিলাম তোমার সচলত্ব পাওয়ার সম্ভাবনা নিয়ে। অভিনন্দন।

----------------------------------------------------------------------------
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

শুভাশীষ দাশ এর ছবি

খাইছে। অনেক ধন্যবাদ, দোস্ত।

ওয়াইল্ড-স্কোপ [অতিথি] এর ছবি

অভিনন্দন হাসি

শুভাশীষ দাশ এর ছবি

আপ্নের লেখা আমি পড়ি। তয় মন্তব্য করা হয় নাই। আপনার কিছু কিছু লেখা আমার রেঞ্জের বাইরে।

আপ্নের একটা ভিডিও আপ্নেরে আবার দেখাই।

ধুসর গোধূলি এর ছবি

- প্রমা কে? আপনার পরিবার?
তাইলে একটা প্রশ্ন করতাম! অভিনন্দন নাহয় প্রশ্নটার পরেই জানাইতাম দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

শুভাশীষ দাশ এর ছবি

হ।

আর আপ্নের প্রশ্নটা বুঝছি। চোখ টিপি

দুষ্ট বালিকা এর ছবি

সচল পরিবারে স্বাগতম! দেঁতো হাসি

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

শুভাশীষ দাশ এর ছবি

থ্যাংকস।

খেকশিয়াল এর ছবি

অভিনন্দন শুভাশীষ দাশ
আপনি আগে ফরাসি এক্সট্রিমিস্ট বনাম এক্সট্রিমিস্ট মুভি নিয়ে পর্ব লিখেছিলেন, ওটা আর এগিয়ে নিয়ে গেলেন না কেনো?

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

শুভাশীষ দাশ এর ছবি

পাবলিক আমার সিনেমা নিয়ে লেখা পড়ে না। কি করুম কন। দেঁতো হাসি

রাগিব এর ছবি

অভিনন্দন দোস্ত। লেখালেখি চালিয়ে যা ...

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | কুহুকুহু

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

শুভাশীষ দাশ এর ছবি

থ্যাংকু, দোস্ত।

রাফি এর ছবি

সচলত্বের অভিনন্দন।

--------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

শুভাশীষ দাশ এর ছবি

অনেক ধন্যবাদ।

আনন্দী কল্যাণ এর ছবি

অভিনন্দন ব্র্যাকেটমুক্তিতে হাসি

শুভাশীষ দাশ এর ছবি

আপনি কেমন আছেন?

রেনেট এর ছবি

লুইজিয়ানার মানুষদের সচল বানাবে না, এইটা একটা কথা হইলো? জানুয়ারী মাসের মধ্যে আপ্নারে সচল না বানাইলে কি ধরপাকড় শুরু করতাম দেখতেন খালি!
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শুভাশীষ দাশ এর ছবি

খাইছে। আপ্নে দেহি আম্রিকায় আমার এলাকার লুক। তা বদ্দা, কেমুন আছেন?

নৈষাদ এর ছবি

অভিনন্দন রইল।

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ

নীড় সন্ধানী এর ছবি

‍‌সচলত্বের অভিনন্দন আপনাকে।
আপনি চন্দনাইশের লোক, আমার এবং ছফাভাইয়ের প্রতিবেশী জানতাম না। খুশী হলাম জেনে হাসি

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

শুভাশীষ দাশ এর ছবি

শুনে আমার ও ভাল লাগল। আপনি সচলে কম লেখেন কেন?

ইবরাহিম যুন [অতিথি] এর ছবি

অভিনন্দন, অনেক অভিনন্দন দাদা।

শুভাশীষ দাশ এর ছবি

থ্যাংকস

সিরাত এর ছবি

ইউ ডিজার্ভ ইট! স্বাগতম।

শুভাশীষ দাশ এর ছবি

আরে ......

অতিথি লেখক এর ছবি

সচলত্বের অভিনন্দন

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ।

সাইফ তাহসিন এর ছবি

বস, সর্বনিম্ন সময়ে সচল হইয়া যে দৃষ্টান্ত স্থাপন করিলেন, তার জন্যে শুধু অভিনন্দন জানাইলে কম হয়, তাই সেই সাথে আরো কিছু দিতে মন চাইতেছিল, কিন্তু এই মূহুর্তে কিছু আইতাছে না মাথায়, তাই পেন্ডিং থুইলাম, পরে আইসা দিয়া যামু।

আর আপনার লেখা পড়লে মনে হয়, ভারে না, কাটতে হয় ধারে হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

শুভাশীষ দাশ এর ছবি

এই মন্তব্যের জন্য আপনারে খাওয়ানো দরকার। লুইজিয়ানা আসেন একবার।

গৌতম এর ছবি

অভিনন্দন অভিনন্দন।

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ, গৌতমদা। উইকিযুদ্ধের আপডেট দেন বস্‌।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

অভিনন্দন! হাইবারনেশনের অপপ্রচারটা মিথ্যা প্রমাণিত হোক।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

শুভাশীষ দাশ এর ছবি

দেখি গুরু।

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন ও শুভেচ্ছা।

শেখ আমিনুল ইসলাম

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ।

সাঈদ আহমেদ এর ছবি

অভিনন্দন।
আরো বেশি বেশি লিখবেন, এই প্রত্যাশায়।
-----------
"সে এক পাথর আছে কেবলি লাবণ্য ধরে"

-----------
চর্যাপদ

শুভাশীষ দাশ এর ছবি

আপনারে তাড়াতাড়ি সচল বানানোর দাবি জানায়ে গেলাম।

মুস্তাফিজ এর ছবি

অভিনন্দন।

...........................
Every Picture Tells a Story

শুভাশীষ দাশ এর ছবি

বস্‌, থ্যাংকস।

শুভাশীষ দাশ এর ছবি

বস্‌, থ্যাংকস।

জুয়েইরিযাহ মউ এর ছবি

অভিনন্দন দাদা... হাসি

------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

শুভাশীষ দাশ এর ছবি

অনেক ধন্যবাদ।

বর্ষা এর ছবি

ভাইয়া অনেক অনেক অভিনন্দন। ইয়ে, সাইফের সাথে সাথে আমাকেও দাওয়াত দেন- আমারো একই কথা।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

শুভাশীষ দাশ এর ছবি

যান। আপ্নেরে ও দাওয়াত দিলাম। আয়া পড়েন।

মামুন হক এর ছবি

আপনাকে সচল হতে দেখে গুণমুগ্ধ পাঠক হিসেবে আমি ভয়াবহ খুশী। চালিয়ে যান বস, আরও দারুণ সব লেখার অপেক্ষায় থাকলাম।

শুভাশীষ দাশ এর ছবি

অনেক থ্যাংকস, বস্‌।

অতিথি লেখক এর ছবি

খুব ভালো খবর। আমার নিজেরই আনন্দ লাগছে ভীষণ। লেখা কমাবেন না।

মধুবন্তী মেঘ

শুভাশীষ দাশ এর ছবি

আপনার আনন্দ লেগেছে জেনে আমার খুব আনন্দ লাগছে। আপনি ও লিখতে থাকুন। অচিরেই সচল হবেন।

অতিথি লেখক এর ছবি

আমি সচল ক্যান হাচল ও হব না বোধহয়। কি জানি.... লেখা পড়তেই তো ভালো লাগে। লিখতে আর পারলাম কই।
ভালো থাকুন।
মধুবন্তী মেঘ।

স্পর্শ এর ছবি

অভিনন্দন।
এখন থামবেন না কিন্তু...
আসতে থাকুক মননশীল সব লেখা হাসি


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

শুভাশীষ দাশ এর ছবি

কে কারে কি কয়? আপ্নে নিজে লেখেন না কেন? ব্লগে সব লেখাই মাস্টারপিস হতে হবে এমন কোন কথা নেই। লিখতে থাকুন।

দুর্দান্ত এর ছবি

অভিনন্দন। থামবেন না।

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ।

ফারুক হাসান এর ছবি

অভিনন্দন!

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ।

রেশনুভা এর ছবি

প্রাণঢালা অভিনন্দন।

শুভাশীষ দাশ এর ছবি

অনেক ধন্যবাদ।

শেখ নজরুল এর ছবি

স্বাগতম

শেখ নজরুল

শেখ নজরুল

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ।

অনার্য সঙ্গীত এর ছবি

অনেক অভিনন্দন হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ।

দ্রোহী এর ছবি

অভিনন্দন।

যাও বাচ্চা সো রহো........

শুভাশীষ দাশ এর ছবি

আপ সোহি বোলা। মে সোনে যাতি হু। দেঁতো হাসি

নিবিড় এর ছবি

অভিনন্দন অভিনন্দন (তালিয়া)

এইবার একটা দীর্ঘ শীতকালীন ঘুম দেন দেঁতো হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

শুভাশীষ দাশ এর ছবি

হ। ঘুমামু। এত লেখলে চলে!!

রণদীপম বসু এর ছবি

আহারে, বড়ো ভালো লোক আছিলো ! তারও সচল-দশা-প্রাপ্তি ঘটলো ! আর কি তেমন লেখা পামু ! হা হা হা !

অভিনন্দন !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

শুভাশীষ দাশ এর ছবি

ভালু লুকগুলারে ধইরা সচল বানায়া অচল কইরা ফেলতাছে। দেঁতো হাসি

সুহান রিজওয়ান এর ছবি

সচলাভিনন্দন !!!!

... এই উপলক্ষে গপ্পো নামায়া দ্যান কয়েকটা... দেঁতো হাসি

_________________________________________

সেরিওজা

শুভাশীষ দাশ এর ছবি

আগে ঘুমায়া লই।

অতন্দ্র প্রহরী এর ছবি

অভিনন্দন।

শুভাশীষ দাশ এর ছবি

ধন্যবাদ

রানা মেহের এর ছবি

আপনার সচল হওয়া উপলক্ষে
ত্রিভুজের পক্ষ থেকে আমি তীব্র প্রতিবাদ জানিয়ে গেলাম দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

শুভাশীষ দাশ এর ছবি

তিরিভুজের লাইগা কিসু কাঁঠালপাতা আনসিলাম। হেরে কইয়েন। দেঁতো হাসি

ওডিন এর ছবি

আপনার সবগুলো লেখাই খুব আগ্রহ নিয়ে পড়ি। তাই আশা করি সচল হবার পরেও 'সচল' থাকবেন হাসি
আর অনেক অনেক অভিনন্দন শুভাশীষদা!
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

শুভাশীষ দাশ এর ছবি

আপনাকে অনেক ধন্যবাদ।

অভ্রনীল এর ছবি

অভিনন্দন জানায়া গেলাম! বহুত তো খাটুনি গ্যাছে... এইবার জিরায়া নেন! দেঁতো হাসি

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

শুভাশীষ দাশ এর ছবি

প্যান্টালুন খুইলা যাওনে শুক্লাকাঁথার মইধ্যে হুইয়া আছি। অহন উঠুম না। দেঁতো হাসি

অভ্রনীল এর ছবি

এইতো লাইনে আইসেন... আর উইঠেন না... শুক্না কাথা ভিজ্যা গেলেও না...

_______________
এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অতিথি লেখক এর ছবি

শুভেচ্ছা এবং অভিনন্দন।

সন্ধ্যা

শুভাশীষ দাশ এর ছবি

থ্যাংকস।

উজানগাঁ এর ছবি

আপনাকে অভিনন্দন জানানোর জন্যেই লগইন করলাম। আপনার লেখা "ছফাগিরি" এখনো শেষ করে উঠতে পারিনি ব্যস্ততার কারণে তবু সচলে পড়া কিছু প্রিয় লেখার তালিকায় এইটি থাকবে নি:সন্দেহে।

ভাল থাকবেন।

শুভাশীষ দাশ এর ছবি

অনেক ধন্যবাদ।

মাসুদ সজীব এর ছবি

সচলে যে কত পূর্ণ সচল আছে তা এই পোষ্টে না আসলে জানতে পারতাম না। এত সচলের কাউকেই এখন তেমন একটা দেখি না। সেই সময়টি বোধহয় সচলের গোল্ডেন টাইম ছিলো, সেখানে থাকতে না পেরে সত্যি মিস করেছি। শুভাশীষ দা বোধহয় এখন আর লেখেন না সচলে?

আমি জানি না আমার এই মন্তব্য শুভাশীষ দার চোখে পড়বে কি না? সচলের সব পুরানো লেখা আশি সময় পেলে খুঁজে খুঁজে পড়ি। আর এদের মাঝে আপনার অসংখ্য লেখা আমি পড়েছি। আপনার লেখায় মুগ্ধ হয়েছি, কিছু প্রশ্ন জমেছে কিন্তু সেগুলো জানানোর কোন পথ দেখিনা। তারপরও আশাকরি আপনি ফিরে আসবনে, অামাদের মতো নতুনদের অনেক মহৎ সাহিত্যের সাথে পরিচয় করিয়ে দিবেন। ভালোথাকবেন শুভাশীষ দা, আপনার অপেক্ষা থাকলাম সচলে।

-------------------------------------------
আমার কোন অতীত নেই, আমার কোন ভবিষ্যত নেই, আমি জন্ম হতেই বর্তমান।
আমি অতীত হবো মৃত্যুতে, আমি ভবিষ্যত হবো আমার রক্তকোষের দ্বি-বিভাজনে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।