শুভ জন্মদিন শিমুল আপা!

রেনেট এর ছবি
লিখেছেন রেনেট (তারিখ: শনি, ১৮/০৪/২০০৯ - ৪:৪৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ভেবেছিলাম শিমুল আপাকে ফোনেই জন্মদিনের শুভেচ্ছা জানাবো। প্রহরী ব্যাটাকে ফোন দিলাম শিমুল আপার নাম্বার নেয়ার জন্য, ব্যাটা মহা ধুরন্দর। নাম্বার দিয়েছে ঠিকই, কিন্তু নাম্বার নেয়ার পর গুনে দেখি একটা ডিজিট কম। এখন প্রশ্ন হলো, সেই একটা ডিজিটটি কি, এবং সেটি প্রহরীর সরবরাহকৃত নাম্বারের কোন জায়গায় বসবে?

কম্বিনেশন পারমিউটেশন করে প্রায় ১০০ নাম্বার পাচ্ছি। কোন মাথা থেকে শুরু করলে ভালো হয় বুঝতে পারছি না। মারফির সূত্র আবার আমাকে খুব ভালো পায়।

আপাতত ফোনের বাটন টেপাটিপি থেকে ব্রেক নিচ্ছি, তাই সচলের পাতায় জানিয়ে যাই জন্মদিনের শুভেচ্ছা।

কোনদিন না দেখা হওয়া মানুষেরা যে কত আপন হতে পারে, সচলে না আসলে তা আমার কোনদিন জানা হত না। শুধু মাত্র কমেন্ট আদান প্রদানের মাধ্যমে সচলের যাদের সাথে অদৃশ্য এক সম্পর্কের বাধন তৈরী হয়ে গিয়েছে, শিমুল আপা তাদের মধ্যে অন্যতম।

মুগ্ধ হই তার সহজ, সাবলীল, মজাদার লেখা পড়ে। কখনো পিতাজী পুরাণ পড়ে চোখের সামনে দেখতে পাই বাবা-মেয়ের আনন্দঘন মুহুর্তগুলো, কখনও হেসে লুটিয়ে পড়ি তার 'অপমান' বা 'আমি বড়োমাছ খেতে ভালোবাসি' বা 'রঙ নাম্বার' জাতীয় লেখা পড়ে, আবার কখনও 'অন্যসময়'এর মত গল্প পড়ে নির্বাক হয়ে বসে থাকি। আর "কত্তো রঙের ভালোলাগা" সিরিজটা তো আজও তুলনাহীন।

পেশায় শিক্ষিকা হয়েও যিনি স্বভাবে মোটেও মাস্টারনী নন, সেই শিমুল আপাকে জন্মদিনের অনেক, অনেক শুভেচ্ছা এবং শুভকামনা।

শুভ জন্মদিন, শিমুল আপা!!!


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দাওয়াত না দিলে আমি জন্মদিনের শুভেচ্ছা দেই না।
আগে খানাদানা করি, তারপর বুইঝ্যা দেখি শুভেচ্ছা টুভেচ্ছা কী দেওন যায়। চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনের সাথে দেখি আমার অনেক মিল, নজু ভাই। দেঁতো হাসি
আমিও আগে শুভেচ্ছা টুভেচ্ছা নিয়া তারপর চিন্তা ভাবনা কইরা দেখি, কেমন খানাদানার আয়োজন করা যায়। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রণদীপম বসু এর ছবি

আর আমি ভাবতেছি, আমি কোন্ দলে থাকমু ! খানা-দানায় আমার কোন সমস্যা নাই, ভুড়িও বাড়ায় না। অতএব, জন্মদিনের শুভেচ্ছাটা.......

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

শুভ জন্মদিন আফা দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

রায়হান আবীর এর ছবি

দেঁতো হাসি

বিপ্লব রহমান এর ছবি

দেঁতো হাসি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অসংখ্য ধন্যবাদ, আমার ত্রিময ভাইয়েরা। দেঁতো হাসি
মানুষ দিন দিন অলস হইয়া পড়িতেছে। তারা অপরের ঘাড়ে গুলি রাখিয়া বন্দুক মারিতে চায়। ইয়ে, মানে... চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

হাসান মোরশেদ এর ছবি

বেঁচেবর্তে থাকুন ।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি আচ্ছা। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

জিফরান খালেদ এর ছবি

শুভ শুভ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দিন?
না রাত? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

আরেহ আমার লোকাল আপার জন্মদিন, শুভ জন্মদিন আপামনি, আপনি এমনিতেই সুখে থাকেন দোয়া করি যেন আরো অনেক অনেক সুখে থাকেন হাসি জন্মদিনে কি কি করলেন সব লিখে পোস্ট করেন হাসি আর আমার জন্য একটু বগুড়ার দই পাঠিয়ে দিয়েন দেঁতো হাসি
@রেনেট - লেখা খুব সুন্দর হয়েছে।

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাঙকস, মুমু।
লোকে যেমন করে ডাব, লিচু, সাতকড়া দিয়ে গরুর মাংস এবং ইত্যাদি ইত্যাদি কুরিয়ারে পাঠিয়ে দেয়, সেরকম করেই দই পাঠাবো, ম্যাম? চোখ টিপি
আর
অবশ্যই রেনেটের জন্য রহিয়াছে উত্তম পুরষ্কার। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

থ্যাঙ্কস মুমু। অবশ্য 'লেখা ভালো হয় নাই' কথা তোমার মুখ থেকে কখনও শুনি নাই। শোনার চেষ্টা নিতেছি।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ইশতিয়াক রউফ এর ছবি

জন্মদিনের অনেক শুভেচ্ছা। ফোনে পেলা, রেনেট?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকু, ইশতি।
রেনেট ফোন নিয়ে কানামাছি খেলতেছে। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

ফোন করতেসি একটার পর একটা।

-হ্যালো, কে শিমুল আপু?
-না রঙ নাম্বার


-হ্যালো, কে শিমুল আপু?
-না রঙ নাম্বার


-হ্যালো, রঙ নাম্বার?
- না, শিমুল বলছি

---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

তিথীডোর এর ছবি

হো হো হো

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নুরুজ্জামান মানিক এর ছবি

সু পা শিমুলকে জন্মদিনের পারিজাত শুভেচ্ছা । ভাল থাকুন ।

রেনেটকে চলুক

কোনদিন না দেখা হওয়া মানুষেরা যে কত আপন হতে পারে, সচলে না আসলে তা আমার কোনদিন জানা হত না। শুধু মাত্র কমেন্ট আদান প্রদানের মাধ্যমে সচলের যাদের সাথে অদৃশ্য এক সম্পর্কের বাধন তৈরী হয়ে গিয়েছে, শিমুল আপা তাদের মধ্যে অন্যতম।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কোনদিন না দেখা হওয়া মানুষেরা যে কত আপন হতে পারে, সচলে না আসলে তা আমার কোনদিন জানা হত না।
এক্কেবারে মনের কথা, রেনেট।
আপনাকে অনেক ধন্যবাদ, মানিক ভাই। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিকেত এর ছবি

শিমুল, শুভ জন্মদিন!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকিউ, অনিকেত'দা। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দৃশা এর ছবি

শুভ শুভ !
জন্মদিনের অনেক শুভেচ্ছা।
বেঁচেবর্তে থাকুন ।
সু পা শিমুলকে জন্মদিনের পারিজাত শুভেচ্ছা । ভাল থাকুন ।

(আমার পিসি'র মাথা আউলায়ে গেছে, কিছু লিখতামই ফারিইই না। তাই মানুষের থেইকা ধার-কর্য কইরা শুভেচ্ছা জানাইয়া গেলাম। এই দুই লাইন লিখতেই হুমাশ বাইর হইয়া গেলরে বইন।)

দৃশা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আহারে !
এতো কষ্ট কইরা শুভেচ্ছা জানাইলেন, সেইজন্যে আফনেরে কলিজা নিংড়ানো ধইন্যাপাতা, আফা। থাকেন কই আইজকাল? পিসির মাথা ঠিক করাইয়া রেগুলার হন, মিয়া...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সবজান্তা এর ছবি

আহা ! সচলায়তনের যে ক'জন মানুষের লেখা বেশ ভালো লাগে, মন্তব্য পছন্দ করি এবং যাদের সাথে যোগাযোগ বাড়ানোর ইচ্ছা ছিলো কিন্তু আমার অলসতা, real ব্যস্ততা এবং pseudo ব্যস্ততার কারণে আর হয়ে উঠেনি, সেই লিস্টের শুরুর দিকেই শিমুল আপা আছেন !

কথা না হয় পরে কোন এক সময় হয়েই যাবে, এ' মুহূর্তে আপাতত শুধুই...

শুভ জন্মদিন

পুনশ্চ: রেনেট ভাই, পর পর দুইটা জন্মদিন বিষয়ক লেখা দিয়ে আপনি আমার সচলায়তনের জন্মদিনের স্টাফ লেখক খেতাবটাকে হুমকির মুখে ফেলে দিলেন দেখছি !!


অলমিতি বিস্তারেণ

বিপ্লব রহমান এর ছবি

হো হো হো


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

সবজান্তার কথায় অশেষ ধন্য বোধ করিলাম। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

যান, আগামী ৬ মাস আমি ছুটি নিলাম।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

পরিবর্তনশীল এর ছবি

প্রিয় আপুনি এবং লেডি মাসুদ রানা (যার বয়সটা আমার চেয়ে কম হইলে ভালো হইতো দেঁতো হাসি)কে

শুভ শুভ জন্মদিন।

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমিও আগে সুইট সিক্সটিন আছিলাম। তারপর যখন জানলাম, আমাদের মুমুমনি এই বয়সের একমাত্র দাবীদার, বাধ্য হয়েই মুসলমানের এক জবান সত্বেও আমার বয়সটা আরো একবছর বাড়াতে হলো। মন খারাপ
কিন্তু সতেরো বয়সটা তো মনে হয় বাইশের চেয়ে কমই। কি কন? লইজ্জা লাগে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি না না আপু আপনার জন্মদিনে আপনাকে শুধু সুইট সিক্সটিন না, "সুইটেস্ট সিক্সটিন" উপাধি দেয়া হইল দেঁতো হাসি , আমি তাইলে আজকে থেকে ১৫ খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আ/সা শিমুলের পক্ষ থেকে সু/পা শিমুলকে জন্মদিনের শুভেচ্ছা।
পৃথিবীর সমস্ত শিমুলের জয় হোক।

রণদীপম বসু এর ছবি

হা হা হা ! চলুক

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পৃথিবীর সমস্ত শিমুলের জয় হোক।
হা হা হা
তাই হোক, শিমুল। আমিন। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পলাশ দত্ত এর ছবি

এদেশে এখন বেচেবর্তে থাকা মানেই কষ্ট পাওয়া। তবু মৃত্যুর চেয়ে জীবন ভালো। বাচুন, আরো অনেক দিন।।
==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সুলতানা পারভীন শিমুল এর ছবি

শুধু বেঁচে থাকা না, পলাশ'দা।
অল্প বাঁচি, কিন্তু ওইটুকুই আনন্দ নিয়ে বাঁচতে চাই।
কষ্টে থাকতে আমার ভাল্লাগে না।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আহমেদুর রশীদ এর ছবি

শুভ জন্মদিন

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সুলতানা পারভীন শিমুল এর ছবি

প্রকাশক সাহেবকে ধন্যবাদ। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

শুভ জন্মদিন আফামুনি।
তা কেক-কুক কই!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থেংকু, ভাইজান।
কেক-কুক আপনের বাসার পাশের দোকানে রাইখা আসছি। খাইয়া নিয়েন। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

শুভ জন্মদিন আপামনি। বেশি কিছু না বলি, খালি এটুকু বললেই যথেষ্ট যে, যার নামের মধ্যেই 'সুপার' আছে (সু.পার.শিমুল), তিনি মানুষটাও যে কত্তো সুপার, তা তো বলার অপেক্ষা রাখে না। হাসি

জন্মদিন অনেক আনন্দে কাটুক। নেন, গান শোনেন একটা-

Get this widget | Track details | eSnips Social DNA

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এইভাবে বললে শরম পাই। লইজ্জা লাগে
কিছু কিছু গান শুনলে নিজেকে কেমন রাজকন্যা রাজকন্যা লাগে।
এটা শুনেও তাই মনে হলো।
মেনি মেনি থ্যাংকস, প্রহরী। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

গানটা পছন্দ হইসে শুনে খুব খুশি হইলাম। আমার খুব পছন্দের গান এইটা। হাসি
আর আপনি তো রাজকন্যাই, আপনার নিজস্ব জগতের, সারাজীবন এই রাজকন্যা হয়েই থাকেন।
অনেক অনেক শুভেচ্ছা আর শুভকামনা থাকল। হাসি

রেনেট এর ছবি

আর আপনি তো রাজকন্যাই, আপনার নিজস্ব জগতের

হৈ মিয়া কি বলতে চান?? আমাদের শিমুল আপা খালি তার নিজস্ব জগতের রাজকন্যা হতে যাবে কেন? পুরো বগুড়ার রাজকন্যা।
মুখ সামলাইয়া!
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

জ্বী জাঁহাপনা, আপনি যা বলবেন তাই ঠিক দেঁতো হাসি

অতন্দ্র প্রহরী এর ছবি

রান্টু ভাই, যে মানুষ ফুন নাম্বার নিয়া ফুন না করে আগে ডিজিট গোনে, তার দিল তো সাফ না চোখ টিপি

ইদানিং কী যে হইছে, লোকজনের যত সব মিথ্যা অপবাদ-অভিযোগ আছে, সব আমার উপর চাপাইতেছে মন খারাপ যাই হোক, লেখাটা খুবই ভাল হইছে জন্য আপনার সব চাপাবাজি মাফ করা হইল দেঁতো হাসি

কালকেই একজনের সাথে কথা হচ্ছিল শিমুল আপার জন্মদিনের পোস্ট লেখা নিয়ে। এক পর্যায়ে সমাধানও হয়ে গেল ব্যাপারটার, কারণ আমরা না লিখলেও দুইজন মানুষের একজন না একজন লিখবেই - আপনি অথবা সবজান্তা দেঁতো হাসি
এখন দেখি আন্দাজ ভুল ছিল না চোখ টিপি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

শোনেন মিয়াভাই।
এই পুস্ট দিয়া রান্টু মিয়া আমার দিল খুশ কইরা দিছে।
কাজেই আইজকা যদি রান্টু মিয়ার পিছনে লাগেন, তাইলে আপনের খবরাছে।
কাজেই খিয়াল কৈরা... চোখ টিপি
আর আমার অন্যতম প্রিয় লেখককে অনেক অনেক ধন্যবাদ, লেখাটার জন্য।
সত্যি, সচল আমাদেরকে কতো কাছে এনে দিয়েছে...
(মন্তব্যের শেষেরটুকুতে নিজেরে কিন্তু ইম্পর্টেন্ট মনে হইতেছে প্রহরী।) দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

আমি আর কই পিছে লাগলাম, রান্টু ভাইই তো নিজেই নিজের পিছে লাগল চোখ টিপি

(আপনার মনে হওয়াটা ভুল না একদমই) হাসি

ধুসর গোধূলি এর ছবি
রেনেট এর ছবি

হৈ মিয়া! ভুল নাম্বার দিয়া আবার কতা কইতে আইছেন!
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

ভুল নাম্বার! ঠিকটাই তো দিসিলাম, আপনি লিখতে ভুল করলে আমি কী করতে পারি কন! খাইছে

অছ্যুৎ বলাই এর ছবি

শুভ জন্মদিন।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তাহসিন আহমেদ গালিব এর ছবি

শুভ জন্মদিন!

নতুন বন্ধুর শুভেচ্ছা নিন। ভাল থাকুন, অনেক অনেক ভাল।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকিউ, তাহসিন।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

যার জন্মদিন, তিনি কুথায়? কুথায়? কুথায়? চোখ টিপি
স্কুলে, না কি ফুলে?

শুভ জন্মদিন শিমুল আপু। অনেক অনেক শুভেচ্ছা।
ভালো থাকেন। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

গাছের ডালে ডালে।
কুকিলের গান শোনায় ব্যস্ত। হাসি
শুকরিয়া।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

যাক।
উকিলের না তো আবার!
দেইখেন কিন্তু! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সচল জাহিদ এর ছবি

শুভ জন্মদিন শিমুল, ভাল থাকবেন সবসময়।

-----------------------------------------------------------------------------
আমি বৃষ্টি চাই অবিরত মেঘ, তবুও সমূদ্র ছোবনা
মরুর আকাশে রোদ হব শুধু ছায়া হবনা ।।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকস, জাহিদ।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তারেক এর ছবি

শুভ জন্মদিন শিমুলাপু। ভাল কাটুক সময়।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি স্যার। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

শুভ জন্মদিন

০২

কম্বিনেশন পারমিউটেশন করে প্রায় ১০০ নাম্বার পাচ্ছি। কোন মাথা থেকে শুরু করলে ভালো হয় বুঝতে পারছি না।

এটা তো রেনেটের জন্য সুসংবাদ
শিমুলকে খোঁজার নামে রেনেট ১০০টা ফোন করলে নির্ঘাত ৫০টা মেয়ের সাথে (বাংলাদেশের ৫০% মেয়ে হিসাবে) গপ্প করে নিজের ঘুম না আসার কারণ সবিস্তারে বর্ণনা করে অন্তত ২০% সহানুভূতি (২০টা মেয়ে)পেয়ে যেত

আর তাদের অন্তত ১০জন ঘুম পাড়ানি গান শুনিয়ে রেনেটের ঘুমে সাহায্য করত প্রতিদিন

০৩

ছেলেটা বুদ্ধি বাড়ানোর জন্য দেশান্তরী হলো কিন্তু তার বুদ্ধি যে কেন হয় না বুঝি না

সুলতানা পারভীন শিমুল এর ছবি

তাইতো রেনেট !
তাইলে চেষ্টা ছাইড়েন না এখনো। অনেক মিষ্টি মিষ্টি সুযোগ...চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

কথায় আছে না, যার বুদ্ধি হয় না বাংলাদেশে, তার বুদ্ধি হয় না আম্রিকাতেও মন খারাপ
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

পুতুল এর ছবি

হ্যাপী বাডডে টু শিমুলাপু!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকিউ। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিন্দিতা চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন শিমুল।
শুধু জন্মদিন ই বা বলি কেন পুরো জীবনটাই শুভ হোক।।
ভাল থাকুন আর ভাল লিখুন।।।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনি মিয়া শুধু ফাঁকি দেন...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

অনিন্দিতা আপু তো দেখা যায় শুধু কমেন্ট করেই সচল হয়ে যাবেন! দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নিবিড় এর ছবি

শুভ জন্মদিন শিমুলাপ্পা হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থেংকু ছোটু ভাইয়া...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সুমন সুপান্থ এর ছবি

এইসব ঝিলমিল তারার ভেতর
এই রূপালী ঝিনুকের খোলে
এই জন্ম আর তার স্বপ্নের ঘর-
জুড়ে আজ কেবল স্বপ্নই দোলে !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

সুলতানা পারভীন শিমুল এর ছবি

একজন স্বপ্নবাজের জন্য...
অনেক অনেক ধন্যবাদ, সুপান্থ'দা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

শুভ জন্মদিন বড় মাছ খেতে পছন্দ করা সু পা শিমুল। ভালো থাকুন, আনন্দে থাকুন, প্রতিদিন বড় মাছ খান (মাছ খেলে কি কানে ভালো শোনা যায়?) আর নিয়মিত বগুড়ার ভাষায় পোস্ট করা চালিয়ে যান।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধন্যবাদ পান্ডব'দা।
মাছ খেলে কি কানে ভালো শোনা যায়? খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ফারুক ওয়াসিফ এর ছবি

শিমুল ফোটা দিনে, শিমুলকে শিমুলীয় জন্মদিনের শুভেচ্ছা।

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধন্যবাদ, স্যার।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নজমুল আলবাব এর ছবি

শুভ জন্মদিন।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আকতার আহমেদ এর ছবি

শুভ জন্মদিন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন!!!
জন্মদিনের আনন্দ আরেক জন্মদিন আসা পর্যন্ত স্থায়ী হোক।
-----------------------------------------------
সচল থাকুন... ...সচল রাখুন

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অসংখ্য ধন্যবাদ, বিগ সি।
আপনার মেয়ে দুটোর কথা ভাবলেই মন ভালো হয়ে যায়। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

লুৎফর রহমান রিটন এর ছবি

জন্মদিনে অনেক অনেক শুভ কামনা।

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ও মাই গড !
খুশিতে মারা যাবো মনে হচ্ছে, রিটন ভাই।
ভীষণ ভীষণ ভীষণ ভালো লাগছে আমার।
সত্যি...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

জন্মদিনের দিন মইরেন না মন খারাপ
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আইজকা না?
ঠিকাছে... দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

জন্মদিনের দাওয়াত তো আর দিলেন না, কুলখানির দাওয়াতটা দিয়েন কিন্তু! চোখ টিপি

ধুসর গোধূলি এর ছবি

- কুলখানিতে শেষ ইচ্ছা হিসাবে বগুড়ার দই মেন্যুতে যোগ করার তেব্র ইচ্ছা পোষণ কইরা যাইয়েন, আমরা মন্ডা ভইরা খায়া দোয়া করুম নে।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ইয়ে...মানে...রেনেট অতো করে মানা করলো মরতে। তার অনুরোধ কেমনে ফেলি... তাই হয়েছে কি...ব্যাপারটা আসলে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করা হয়েছে, মহোদয়গণ। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনেক জন্মদিনের শুভেচ্ছা।
...............................
নিসর্গ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

নিল্যাম। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

গৌতম এর ছবি

হেই অতিথি থাওনের সময় যেইলা আমার বেক লেখাতেই কথা কইয়া উৎসাহ দিছইন, তাইনের নাম সুপাশি।

হরে হুনলাম তাইনে নাকি মাস্টরনি। এই দুইন্যাত মাস্টর আর মাস্টরনিরে আমার বালা লাগে না।

হের ফরেও এই দুইন্যাত যে কয়ডা মাস্টর আর মাস্টরনিরে আমি বালা পাই, সুপাশি আছইন হেই লিস্টে।

হের নাহি জন্মদিন। আইচ্ছা, হেরে শুভেচ্ছা। আফনে বালা থাকইন।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এই দুইন্যাত মাস্টর আর মাস্টরনিরে আমার বালা লাগে না। মন খারাপ
হের ফরেও এই দুইন্যাত যে কয়ডা মাস্টর আর মাস্টরনিরে আমি বালা পাই, সুপাশি আছইন হেই লিস্টে। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

খেকশিয়াল এর ছবি

আমার এক ফ্রেন্ড সুমন জন্মদিনরে বলে জরমোদিন, এখনো
শুভ জরমোদিন শিমুলজী দেঁতো হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এখন থেকে আমি জরমোদিন পালন করবো। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আলমগীর এর ছবি

দ্যারি হয়া গ্যাল নিকি?
সবাই দ্যাখি শুভেচ্ছা জানবার লাগিছে!

সচলে তখনও নতুন: আসা শিমুল আর সুপা শিমুল নিয়া ধন্দ লাগত। বড় হয়া বুঝলাম নামের মিল কিছু না হাসি

শুভ-ভশু জন্মদিন।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভাগ্যিস !
শেষমেষ আপনি বড় হইছেন। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

বোগড়্যার ছুঁড়ি, বোগড়্যার ছোল
বোগড়্যার দই, বোগড়্যার বোল
পুণ্য হউক, পুণ্য হউক, পুণ্য হউক হে ভগবান দেঁতো হাসি

মদ খাইতে গিয়া দেরি হয়া গেল। তবে আপনের স্বাস্থ্য কামনা কইরাও খাইসি এক পেগ হাসি

শুভ জন্মদিন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ইশ্... লালন মইলো জল পিপাসায়, থাকতে নদী মেঘনা... মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কইতে ভুইলা গেসি: "বোল" মানে বুলি বা ভাষা বুঝাইতে চাইসি। বোয়াল মাছ নয়।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বুচ্চি। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সুহান রিজওয়ান এর ছবি

শিমুল আপু, শতায়ু হোন !!!!
ভালো থাকুন, ভালো লিখুন।

---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

মুস্তাফিজ এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা

...........................
Every Picture Tells a Story

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

শুভ জন্মদিন আপা।

আনিস মাহমুদ এর ছবি

একমাত্র (?) সচল জইতিষি সুলতানা পারভীন শিমুলের জন্মদিনে শুভেচ্ছা। আনন্দময় হোক আপনার জীবন, যে জীবনে এই দিন ফিরে আসুক আরো অনেক অনেকবার।

এবার ফাইজলামি: রেনেটের লেখায় কমেন্টের উত্তর আরেকজন দেয় কেনু কেনু কেনু?

.......................................................................................
Simply joking around...

.......................................................................................
Simply joking around...

রেনেট এর ছবি

রেনেটের লেখায় কমেন্টের উত্তর আরেকজন দেয় কেনু কেনু কেনু?

এই প্রশ্নের উত্তর আমি দিব না। শিমুল আপা এসে দিবেন। অয়েট করেন।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

স্বপ্নাহত এর ছবি

আমার সবখানে লেট করার অভ্যাসটা এইখানেও বহাল থাকলো মন খারাপ

শুভ জন্মদিন আফামণি।

প্রথমজন না হইতে পারলাম, সর্বশেষ ব্যক্তি হিসেবে হলেও আফামণিরে স্মরণ করতে চাই হাসি

---------------------------------

তাও তো ভারী লেজ উঁচিয়ে পুটুশ পাটুশ চাও!

---------------------------------

বাঁইচ্যা আছি

রানা মেহের এর ছবি

আরে শিমুলফুলের জন্মদিন কবে এসে চলে গেল?
শুভেচ্ছা রইলো বিরাট বিরাট
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

রেনেট এর ছবি

সেঞ্চুরীটা করেই ফেলি (তালিয়া)
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নিঘাত তিথি এর ছবি

যথারীতি অনেক দেরিতে, তারপরেও একটা মজা হলো, ১০০তম মন্তব্যটি করে শিমুলকে জন্মদিনের অনেক শুভেচ্ছা জানালাম।
অনেক ভালো থাকুন, আর লিখতে থাকুন।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

ধুসর গোধূলি এর ছবি

- সো ফার, আপনার অইটা ১০৫ তম কমেন্ট। আমি ওয়েট করতেছি সবার শেষ হয়ে গেলে নিরানব্বই মার্কা কমেন্টে লেজ লাগায়া নিজে শততম শুভেচ্ছার মালিক হবো। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

হরিপদ কেরাণী [অতিথি] এর ছবি

এ জীবন ধন্য হোক তোমার!
শুভ জন্মদিন শিমুলাপু!!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

শব্দশিল্পী, মুস্তাফিজ ভাই, শাহেনশাহ, আনিস ভাই, কিউউট স্বপ্নাহত, রানা ভাইয়া, তিথি, ধুগো, এবং হরিপদ কেরানী, সবাইকে একসাথে অনেক অনেক আন্তরিক ধন্যবাদ। হাসি
এইটাতে কমেন্ট করতে গেলেই কি যেন হাবিজাবি সমস্যা হচ্ছে। ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমার অতো বড়ো অভিনন্দনবাণীর উত্তর মাত্র এক শব্দে দিসেন, ঠিক তার পর থেকেই শুরু হইসে "হাবিজাবি সমস্যা"। ঠাডা! বুচ্চেন, আফা? ঠাডা! শয়তানী হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

লুৎফুল আরেফীন এর ছবি

শুভ জন্মদিন হাসি
আরামে থাকুন।
হাসি
___________________________
বাংলাদেশ আমার বাংলাদেশ

দ্রোহী এর ছবি

চোরের মত সবার পেছন দিয়ে এসে বলে গেলাম
"শুভ জন্মদিন"।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ।
ঠাডা কি জিনিস বুঝলাম, সন্ন্যাসীজি। মন খারাপ
আরেফীন ভাই আর মেম্বর সাবরে ধন্যবাদ। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্নিগ্ধা এর ছবি

শিমূল - শুভ জন্মদিন!!!!!!!!

দেরী হয়ে গেলো মন খারাপ কিন্তু, তাই বলে শুভেচ্ছার কোয়ালিটি কিন্তু একটুও কমে নি দেঁতো হাসি

অনেক অনেক শুভকামনা ............

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।