সচলায়তন চাচা হইয়াছে

সাইফ তাহসিন এর ছবি
লিখেছেন সাইফ তাহসিন (তারিখ: শুক্র, ০৫/০২/২০১০ - ৯:৩২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রথম পাতায় ২টা পোস্ট দেওয়া অপছন্দনীয় হলেও নিজেকে ধরে রাখতে পারলাম না। এইমাত্র ফোনে মেসেজ আসল সূদুর তাইওয়ান থেকে, আমাদের বিশিষ্ট সচল মামুন হক এবং আমাদের ভাবী যৌথ প্রচেষ্টায় ২টি কন্যা দেবশিশুর জন্ম দিয়াছেন।

সকল জোরে বলেন, "শুভেচ্ছা স্বাগতম"। এই লেখাটা হয়ত অন্য কেউ লিখলে আরো সুন্দর করে লেখতে পারতেন, কিন্তু মামুন ভাই আর ভাবীর সাথে এই খবর নিয়ে আপটুডেট আছি আজ প্রায় ৯মাস, তাই লোভ সামলাতে পারলাম না।

মামুন ভাই বাবা হবার আনন্দে অধীর হয়ে গেছেন, অন্যদিকে ভাবী অপারেশনে আছেন এখনো, তবে উভয় দেবশিশুই সুস্থ আছেন। কেউ সুন্দর করে এই বিষয়ে লেখা দেওয়া মাত্র আমি লেখাটা সরিয়ে নিব। উনাদের পাশাপাশি আমরা এবং সচলায়তন চাচা হইয়ে গেছি, তাই আনন্দের ঠ্যালায় কি বলতেছি, নিজেই জানি না।

বাবা, মা এবং উভয় শিশু ভালো থাকুক, সুস্থ থাকুক, এই কামনা নিয়ে বিদায় হচ্ছি। ছবি হাতে পাওয়া মাত্র আপলোডাইবো!

মামুন ভাই, আপনে অফিশিয়ালি বাবা হইয়া গেলেন, লক্ষ কোটি অভিনন্দন নিন এই নাদান সাইফ এবং সচলায়তনের অন্যান্যদের কাছ থেকে।


মন্তব্য

সাফি এর ছবি

অভিনন্দন একবারে এক জোড়া - মামুন ভাই ভাবি এফিশিয়েন্ট আছেন চোখ টিপি

ওয়াইল্ড-স্কোপ এর ছবি

কোটিখানেক অভিনন্দন, মামুন মামু! গায়েবী মিষ্টি পাঠান চোখ টিপি

অনিকেত এর ছবি

মামুন ভাই আর ভাবী কে আমাদের সবার তরফ থেকে অনেক অনেক শুভকামনা। আর ভাতিজিদের জন্যে রইল অনেক ভালবাসা আর এক বুক নিষ্কন্টক পৃথিবীর স্বপ্ন!

তুলিরেখা এর ছবি

খুব শুভ সংবাদ। আপনি দিনটা ঝলমলে করে দিলেন।
দুই রাজকন্যার জন্য অনেক অনেক আদর রইলো। মাতিয়ে রাখুক তারা বাবামায়ের দিনরাত্রি, আলো করে রাখুক তাদের ঘর, ভিজিয়ে রাখুক ভালোবাসার বৃষ্টিতে।
নতুন মাকে ও বাবাকে অনেক অভিনন্দন ও শুভেচ্ছা।
-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালো সংবাদ। সব ভালো মত হয়েছে আশা করি। সবাই ভালো থাকুক সেই দোয়া রইল।

মৃদুল আহমেদ এর ছবি

মামুন রে, এইমাত্র তোর তাই্ওয়ানের বাসায় ফোন দিছিলাম, তোদের বাসায় যিনি ছিলেন তিনি ফোন ধইরা বললেন, তুই এখনো হাসপাতালে।
কী আর করমু, তোরে না পাইয়া সেই ভদ্রমহিলারেই ব্যাপক কনগ্রাচুলেট করলাম!
তোর সেলফোন নাম্বারটা কখনো রাখি নাই, এইজন্য আফসোস লাগতাছে!
আয় ব্যাটা, বাড়ি আয়! আমি শালা চার বছরের কঠিন পরিশ্রমে দুই কন্যার জনক, আর তুমি মিয়া নয় মাসেই দুই কন্যা পয়দা কইরা ফালাইলা? তুমি যে সবসময় এইরকম দুইনলা বন্দুক নিয়া ঘুরফির কর, আগে তো জানতাম না!
অনেক অনেক ভালো থাক ব্যাটা গাধার বাচ্চা, কন্যার বাপ হইয়া কেমন লাগে আমগোরে জানা!
ভাবিরে অনেক শুভেচ্ছা দিস। আমার আর বউয়ের পক্ষ থিকা।
আর ভাতিজিগো ছবি দে। আমরা দুজনেই এখন দেখি কন্যাঅহংগ্রস্ত পিতা!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

শুভাশীষ দাশ এর ছবি

উদ্ধৃতি

তুমি যে সবসময় এইরকম দুইনলা বন্দুক নিয়া ঘুরফির কর, আগে তো জানতাম না!

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি

মামুন ভাই,

অনেক শুভেচ্ছা।

মৃদুল আহমেদ এর ছবি

মামুন মিয়া, মিষ্টি তো খাওয়াইলা না...
ছবি দেইখা একটু মন শান্ত করি!
আদি মামুনচাঁদ মিষ্টান্ন ভাণ্ডারআদি মামুনচাঁদ মিষ্টান্ন ভাণ্ডার
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাইফ তাহসিন এর ছবি

আমিও মিষ্টি দেইখা বিয়াপক লোল ঝরাইতেছি মৃদুলদা, ফেডেক্সে মিষ্টি না আইলে তাইওয়ান গিয়া মাইর দিয়া আসুম

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাবিহ ওমর এর ছবি

পাইপলাইনে আরো দুই দুইটা সচল যোগ হলো খাইছে

অমিত এর ছবি

অভিনন্দন

সচল জাহিদ এর ছবি

অভিনন্দন মামুন ভাই ও ভাবী।

----------------------------------------------------------------------------
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

আকতার আহমেদ এর ছবি

বিশাল অভিনন্দন!

সুহান রিজওয়ান এর ছবি

মামুন ভাইগো, অভিনন্দন... !!!!

_________________________________________

সেরিওজা

অনার্য সঙ্গীত এর ছবি

দুই পিচকারে কোলে লইতে মঞ্চায়...

মামুন্ভাই আসলেই ভালো এজন মানুষ। সবার ঘরে দেবীরা আসেনা না।

খুশির অনুভূতিগুলো পাঠিয়ে দিলাম ভাই আর ভাবীকে...
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

তিথীডোর এর ছবি

(তালিয়া) বিয়াপক অভিনন্দন!

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তাসনীম এর ছবি

ভালো একটা খবর শুনে ঘুমাতে যাচ্ছি...ডাবল অভিনন্দন মামুন ভাই ও ভাবী। আগামী দিনগুলো আরও সুন্দর হবে এই প্রত্যাশা রইল...

--------------------------------------
যে কথা এ জীবনে রহিয়া গেল মনে
সে কথা আজি যেন বলা যায়।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

পলাশ দত্ত এর ছবি

।।যমজাভিনন্দন।।
==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

নুপুর এর ছবি

হুররে,আমিতো ফুপি হয়ে গেলাম।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তুমুল অভিনন্দন!!!

মুস্তাফিজ এর ছবি

শুভেচ্ছা বাবা মা কে
বাচ্চাদের জন্য আদর

...........................
Every Picture Tells a Story

দুষ্ট বালিকা এর ছবি

আমার খালি লাফাইতে ইচ্ছা হইতেসে! খবরটা শোনার পর থেকে খালি লাফাইতেসি! দেঁতো হাসি

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তানবীরা এর ছবি

একরাশ ভালোবাসা দুই সোনামনির জন্য।

সাইফের বাচ্চাকে মাইর দেয়া দরকার, এই পোষ্টটা আমার লেখার কথা ছিল।

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সাইফ তাহসিন এর ছবি

আগেই কইছি, আপনে লেখেন, আমি সরায়া নিমু আমার হাকুল্লা লেখা
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মাহবুব লীলেন এর ছবি

শুভেচ্ছা অভিনন্দন মামুন দম্পতি পিতামাতা কন্যাদের

আর প্রশ্নটা সাইফের কাছে
সচলায়তন খালি চাচা হইল কেন? খালাটালাতে কী সমস্যা?

সাইফ তাহসিন এর ছবি

গুরু, খালা হইতে পারব না, কারন খালা হবার জন্যে ভাবীর বোন হইতে হবে, কিন্তু সবার খাতির মামুন ভাইয়ের সাথে, তাই ফুফু হইতে পারেন মহিলারা, কিন্তু খালা হওয়া সম্ভব না চোখ টিপি
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

আনাম এর ছবি

চলুক চলুক

সবুজ বাঘ এর ছবি

মামুন পরিবাররে শুভেচ্ছা।
এহন বুজবা, মাসের কয়দিন। হেহেহেহে।

অনিন্দিতা চৌধুরী এর ছবি

অভিনন্দন নতুন বাবা মার জন্য।
অনেক ভালবাসা আদর দুই রাজকন্যার জন্য।
আর আমার ও প্রশ্ন- সাইফ, সচলায়তন কি শুধু চাচাদের দখলে ?নাকি ফুফুরা হাওয়ায় ভেসে গেছে?
তীব্র প্রতিবাদ জানাচ্ছি !!!

সাইফ তাহসিন এর ছবি

ফুফুদের হাত কেউ বেঁধে রেখেছে বলে মনে পড়ছে না, যমজ দেবশিশুর আগমনে ২ টা লেখা আসা উচিত বলেই মনে করি, আপনার কি মতামত? তাইলে ফুফুদের কাছ থিকা লেখা আসতেছে, নাকি?
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

হাসিব এর ছবি

সেরকম একটা অভিনন্দন !

মাহবুব রানা এর ছবি

অভিনন্দন মামুন ভাই

বাউলিয়ানা এর ছবি

অনেক অনেক অভিনন্দন। হাসি

দুর্দান্ত এর ছবি

অভিনন্দনX ২।
মামুন ভাইয়ের আশু নিদ্রাহীন রাত ও ন্যাপিবহুলX২ দিন শুভ হোক।
বাংলাদেশ মহিলা ফুটবলের ভবিষ্যত তারকাX২ দের ধরায় শুস্বাগতম।

রেশনুভা এর ছবি

আমি চাচা হইবার চাই না; মামু হইতে চাই ... দেঁতো হাসি
মামুন ভাই আর ভাবী, হৃদয় সিক্ত অভিনন্দন জানবেন।
আর মামণিরা, তোমরা অনেক ভালো মানুষ হও।
----------------------------------------------

আমার যত অগোছালো চিন্তাগুলি,
রয়ে যাবে এইখানে অযতনে ।।

দ্রোহী এর ছবি

মামুন হক দম্পতিকে শুক্না ন্যাপির শুভেচ্ছা।

মামুন হক [অতিথি] এর ছবি

সবাইকে অনেক অনেক ধন্যবাদ। একটু গুছিয়ে নেই বিস্তারিত জানাবো। আপনাদের শুভকামনা আর আন্তরিকতা আমাকে অনেক ভরসা জুগিয়েছে, সাহস দিয়েছে। আবারও ধন্যবাদ আর নতজানু কৃতজ্ঞতা।

স্বাধীন এর ছবি

অভিনন্দন মামুন ভাই।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

যময বাচ্চা মানেই অন্যরকম ভালোলাগা।
অনেক বড়ো অভিনন্দন। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- মামুন ভাইয়ের শালিটা দেখতে, মাশাল্লাহ্! দেঁতো হাসি

যাউকগা, বাবা হওনের খুশিতে অভিনন্দন মামুন ভাই। ঘুম ঘুম চোখেই খবরটা পাইছি। সিস্টেম আছিলো না বইলা ফিরতি ডাকে জানাইতে পারি নাই। তবে মোগাম্বো বহোতই খোশ হুয়া।

দেখিস, বড় হয়ে একদিন আমরাও... [পোয়েটিক]
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

লুৎফুল আরেফীন এর ছবি

সাবাস মামুন এবং মামুনী,
মহা আনন্দের খবর!!!!!!!!!!

বর্ষা এর ছবি

মামুন ভাইকে অভিনন্দন। বাবু দুইটার ছবি দেখার অপেক্ষায়।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

ইশতিয়াক রউফ এর ছবি

দারুণ খবর। অনেকেরই হয়তো চোখ এড়িয়ে গেছে... ভাস্তিদের জন্মদিন কিন্তু মামুন ভাইয়ের জন্মদিনেই! হাসি

সাইফ তাহসিন এর ছবি

বস, জন্মদিন একদিনে না, ভাতিজিদের জন্মদিন ৬ তারিখ আর মামুন ভাইয়ের ৭ তারিখে তবে সেটাও কম না, মামুন ভাইয়ের সকল দিনই জন্মদিনের মত আনন্দে কাটুক, এই কামনা করি।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

অভিনন্দন।

.
___________________________________________
ভাগ্যিস, আমার মনের ব্যাপারগুলো কেউ দেখতে পায় না!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

তানভীর এর ছবি

অভিনন্দন!

আশরাফ মাহমুদ এর ছবি

গুট্টুস দু'জনকে, ভাবীকে আর দুইনলা বন্ধুকওয়ালা মামুন ভাইকে অভিনন্দন জানাই।
আমি মনে হয় জীবনে এই প্রথম চাচা হলাম! হাসি

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

স্নিগ্ধা এর ছবি

অভিনন্দন এবং শুভকামনা!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বন্ধু... অভিনন্দন... মেয়ে হলে নাকি কপাল খোলে... তোর তো ডবল খুলবো এইবার!

আর লগে তোরেও জন্মদিনের শুভেচ্ছা। তোর জন্মদিনে এরচেয়ে ভালো উপহার আর জীবনে পাবি না রে... মাথায় তুলে রাখ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি
ফাহিম এর ছবি

মামুনভাইকে ডাবল অভিনন্দন, তাড়াতাড়ি ছবি আপলোড করেন!!!

=======================
যদি আমি চলে যাই নক্ষত্রের পারে —
জানি আমি, তুমি আর আসিবে না খুঁজিতে আমারে!

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

সাইফুল আকবর খান এর ছবি

চিয়ারস! চলুক

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মূলত পাঠক এর ছবি

অভিনন্দন!!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।