Archive - এপ্র 17, 2012

একটি মোটরবাইক, সমুদ্রযাত্রা আর নির্লিপ্ত জোছনারা -- এক

তানিম এহসান এর ছবি
লিখেছেন তানিম এহসান [অতিথি] (তারিখ: মঙ্গল, ১৭/০৪/২০১২ - ১১:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

রাত নয়টা পাঁচ মিনিটে সদ্য কেনা মোটরবাইক নিয়ে এসে উপস্থিত হন চক্রবর্তী মহাশয়, আমরা রওনা দেই ঠিক নয়টা সাত মিনিটে, ৫ই এপ্রিল ২০১২, পূর্ণিমার ঠিক আগের রাতে। বরিশাল টু কুয়াকাটা - ডাইরেক্ট ডাইরেক্ট!


টাইম লাইনঃ বাংলাদেশের পাকিস্থান সফর নিয়ে কে কী বলছেন (হালনাগাদকৃত)

নিয়াজ মোর্শেদ চৌধুরী এর ছবি
লিখেছেন নিয়াজ মোর্শেদ চৌধুরী (তারিখ: মঙ্গল, ১৭/০৪/২০১২ - ৭:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

পাকিস্থানের অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতির কারণে সে দেশে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যাওয়ার ব্যাপারে বিভিন্ন দেশ এবং ব্যক্তিকে অতীতে অস্বস্তি প্রকাশ করতে শোনা গিয়েছিল। তবে ২০০৯ সনে শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দলের বাসে অস্ত্রধারীরা হামলা চালানোর পর থেকে পাকিস্থানে আন্তর্জাতিক ক্রিকেট সম্পূর্ণ রূপে বন্ধ রয়েছে। মাঝে মাঝে কয়েকটি দেশ বিভিন্ন নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্থানের সাথে খেললেও পকিস্থানে গিয়ে না খেলার সীদ্ধান্তে অটল থেকেছে পুরো আন্তর্জাতিক গোষ্ঠি।


চড়ক উৎসবে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ১৭/০৪/২০১২ - ৪:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

[আগেই বলে নেই, ছবিগুলো সবার জন্য নয়। দূর্বল চিত্তের যে কারোর না দেখাই ভালো]


এ ও সে ও: ১০- ২ : পাহাড়ে স্বপ্নের নাম ভেলেন্টিনা তেরেসকোভা

কর্ণজয় এর ছবি
লিখেছেন কর্ণজয় (তারিখ: মঙ্গল, ১৭/০৪/২০১২ - ৩:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার একটা পৃথিবী আছে। কিছু মানুষ, কিছু অতীত, কিছু ভবিষ্যতের সাথে আমার একটা যোগ আছে। এই যোগগুলো নিয়েই আমার এই পৃথিবী আমি কোথায় আছি- সেই মানুষ , স্মৃতি, ভবিষ্যত থেকে কত দূরে কিংবা কত দিনের ব্যবধান - এই যোগসূত্রে এটা কোন প্রভাব ফেলে না। দেনা পাওনার হিসেবের বাইরের এই যোগসূত্রগুলোর অস্তিত্ব আমাকে আমার পৃথিবীতে নিঃশ্বাস নিতে সাহায্য করে।
আর সবকিছুর সাথে - তুমিও আমাকে বাঁচিয়ে রাখো।


অদম্য মোটরসাইকেল

ষষ্ঠ পাণ্ডব এর ছবি
লিখেছেন ষষ্ঠ পাণ্ডব (তারিখ: মঙ্গল, ১৭/০৪/২০১২ - ১১:০৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[justify]গত এক দশকে বাংলাদেশে গাড়ির সংখ্যা বেড়েছে - বাস, ট্রাক, কার সবই। তবে সবচেয়ে বেশি বেড়েছে মোটরসাইকেল। ভারত আর গণচীন থেকে অবাধে মোটরসাইকেল আসতে থাকায় এর সংখ্যা শনৈ শনৈ গতিতে বেড়েছে। বিআরটিএ-এর হিসেব অনুযায়ী দেশে নিবন্ধিত মোটরসাইকেলের সংখ্যা ৯ লাখের ওপরে, যা দেশের মোট নিবন্ধিত যানের ৬০%-এর বেশি। প্রকৃতপক্ষে দেশে এখন মোট কতগুলি মোটরসাইকেল চলছে তার হিসেব বিআরটিএ-এর কাছে থাকা সম্ভব নয়। কারণ, গ্রা


আসুন আমরা আলী আজমের খোঁজ জানতে চাই....

মূর্তালা রামাত এর ছবি
লিখেছেন মূর্তালা রামাত (তারিখ: মঙ্গল, ১৭/০৪/২০১২ - ৮:১০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অবশেষে বাংলাদেশ রেলওেয়ের অর্থ কেলেঙ্কারির দায় নিয়ে পদত্যাগে বাধ্য হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ ও রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। এর আগে একই কেলেঙ্কারির সাথে যুক্ত থাকার দায়ে পদচ্যুত হয়েছেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় জিএম ইউসূফ আলী মৃধা, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ঢাকা কমান্ড্যান্ট এনামূল হক। সেই সাথে চাকরিচ্যুত হয়েছেন রেলমন্ত্রীর এপিএস ওমর ফারুক তালুকদার।


বিষয়টা মেটাল,কিঞ্চিৎ মেন্টালও

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ১৭/০৪/২০১২ - ৫:১৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[justify]“মেটাল মিউজিক”-বাংলায় অর্থ করলে দাঁড়ায় ধাতব সংগীত।অনেকের কাছেই যার সংজ্ঞা শব্দ দূষণ,অহেতুক চেঁচামেচি।কেউ বলেন,এসব নেহায়েত কিছু অপরিপক্ক বাউন্ডুলে ছোঁড়ার ছেলেমানুষী গান,বয়স বাড়ার সাথে সাথে যার আবেদন কমে যায়।কিন্তু দুনিয়াজোড়া অগণিত মেটালহেডের(মেটাল সংগীত অনুরাগী এই আর কি) কাছে মেটাল বা ধাতব সংগীত অসীম অনুপ্রেরণার উৎস,সকল বিরুদ্ধ শক্তিকে পদদলিত করে মেটাল দেয় সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা।বলাবাহ


নিঃশ্বাসের কণিকা

জুলিয়ান সিদ্দিকী এর ছবি
লিখেছেন জুলিয়ান সিদ্দিকী (তারিখ: মঙ্গল, ১৭/০৪/২০১২ - ২:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি: